• ফিফা বর্ষসেরা গোলরক্ষক মঁদি
    ইংল্যান্ডের স্বপ্ন চূর্ণ করে ইতালির ইউরো জয়ের নায়ক জানলুইজি দোন্নারুম্মা ও জার্মানির গোলরক্ষক মানুয়েল নয়ারকে পেছনে ফেলে ফিফার বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন এদুয়াঁ মঁদি।
  • দোন্নারুম্মাকে দুয়ো দেওয়ায় ক্ষুব্ধ মানচিনি
    খেলা নিজেদের মাঠে। অথচ জানলুইজি দোন্নারুম্মার জন্য ঘরের আঙিনাই হয়ে উঠল যেন শত্রুর ডেরা! স্পেনের বিপক্ষে ম্যাচজুড়েই দুয়ো শুনতে হলো ইতালির গোলকিপারকে। মিলানের মাঠে গ্যালারির দর্শকদের এমন আচরণ মানতেই পারছেন না ইতালির কোচ রবের্তো মানচিনি।
  • মহামারীকালের দলবদলে চমক
    মহামারীতে ক্লাবগুলো ধুকছে আর্থিক সঙ্কটে। তাইতো এবারের দলবদল তেমন সাড়া ফেলবে না বলেই ধারণা ছিল ফুটবল বিশ্লেষকদের। তবে, ট্রান্সফার মার্কেটে অর্থের ঝনঝনানি তেমন না হলেও ফুটবল বিশ্বকে চমকে দেওয়ার মতো দলবদলের দেখা মিলেছে এবার। সাম্প্রতিক বছরগুলোতে তো বটেই, ফুটবল ইতিহাসেই হয়ত স্থায়ী জায়গা করে নেবে এবারের দলবদলের বাজার।
  • পিএসজিতে মেসিকে পাওয়ার আশায় রোমাঞ্চিত দোন্নারুম্মা
    বিশ্বসেরা খেলোয়াড়ের সঙ্গে খেলতে কে না চায়। পিএসজির নতুন ফুটবলার জানলুইজি দোন্নারুম্মাও মনে মনে এমন ছবিই আঁকতে শুরু করেছেন। লিওনেল মেসির পিএসজিতে যাওয়ার গুঞ্জন সত্যি হলে ইতালিয়ান গোলরক্ষকের চাওয়া পূরণ হবে। ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে সতীর্থ হিসেবে পাওয়ার সম্ভাবনায় তিনি রোমাঞ্চিত।
  • ৫ বছরের চুক্তিতে পিএসজিতে দোন্নারুম্মা
    এসি মিলান ছাড়ার পর নতুন ঠিকানা বেছে নিয়েছেন জানলুইজি দোন্নারুম্মা। পিএসজিতে যোগ দিয়েছেন ইতালির ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের নায়ক এই গোলরক্ষক।
  • সাকার পেনাল্টি ঠেকিয়েও জয় নিয়ে নিশ্চিত ছিলেন না দোন্নারুম্মা
    ফাইনালের মঞ্চে টাইব্রেকারের চ্যালেঞ্জ। জানলুইজি দোন্নারুম্মার মাথায় কাজ করছিল কেবল নিজের করণীয়। তিনি গুণতে ভুলে গিয়েছিলেন শটের সংখ্যা। বুকায়ো সাকার নেওয়া ইংল্যান্ডের শেষ শটটি রুখে দেওয়ার পরও ২২ বছর বয়সী গোলরক্ষক জানতেন না জিতে গেছে ইতালি।