• বিশ্বকাপ বাছাইয়ের ফ্রান্স দলে নেই অভিজ্ঞ জিরুদ
    ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দলে থাকলেও অলিভিয়ে জিরুদের খেলার সুযোগ হয়েছিল কেবল এক ম্যাচ। এবার অভিজ্ঞ এই স্ট্রাইকারকে বাদ দিয়েই বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করেছে ফ্রান্স। কোচ দিদিয়ের দেশম দলে যোগ করেছেন চার নতুন মুখকে।
  • চার মাস মাঠের বাইরে দেম্বেলে
    উসমান দেম্বেলের হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। সেরে উঠে মাঠে ফিরতে ফরাসি ফরোয়ার্ডের সময় লাগবে চার মাস।
  • আবারও অস্ত্রোপচার লাগবে দেম্বেলের
    চোটজর্জর ক্যারিয়ারে আবারও বড় এক ধাক্কা খেলেন উসমান দেম্বেলে। হাঁটুতে পাওয়া সবশেষ চোট থেকে সেরে উঠতে আবারও অস্ত্রোপচার করাতে হবে ফরাসি এই ফরোয়ার্ডের।
  • ইউরো শেষ দেম্বেলের
    ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাকি অংশে উসমান দেম্বেলেকে আর পাবে না ফ্রান্স। হাঁটুর চোটে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন এই ফরোয়ার্ড।
  • বেনজেমার ফেরার ম্যাচে জিতল ফ্রান্স
    মিস করেছেন পেনাল্টি। শট লেগেছে পোস্টে। গোলরক্ষক ফিরিয়ে দিয়েছেন দারুণ হেড। অন্য কোনো দিন হয়তো হ্যাটট্রিকই হয়ে যেত, কিন্তু প্রায় অর্ধ যুগ পর আন্তর্জাতিক ফুটবলে ফেরার দিনটিতে করিম বেনজেমা জালের দেখা পাননি। পেয়েছেন তিন সতীর্থ। তাদের গোলে অনায়াসে ওয়েলসকে হারিয়েছে ফ্রান্স।
  • লেভান্তের মাঠে বার্সেলোনার দুঃস্বপ্ন
    প্রথমার্ধের দুর্দান্ত পারফরম্যান্সে দুই গোলের লিড। সহজ জয়ের উজ্জ্বল সম্ভাবনা। কিন্তু লেভান্তের মাঠে বারবার পথ হারানোর ভীতি, সঙ্গে শিরোপা লড়াইয়ের প্রবল চাপ-দুইয়ে মিলিয়েই কিনা বিরতির পর একটু নড়ে গেল বার্সেলোনা। সেই সুযোগে অসাধারণভাবে ঘুরে দাঁড়াল লেভান্তে। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াইয়ে অনেকখানি পিছিয়ে পড়ল কাতালান ক্লাবটি।
  • বার্সার ‘নতুন এতো’ দেম্বেলে
    বার্সেলোনায় নতুন ভূমিকার সঙ্গে নতুন নাম পেয়েছেন উসমান দেম্বেলে। ফরাসি এই ফরোয়ার্ড জানালেন, ড্রেসিংরুমে তাকে সামুয়েল এতো বলে ডাকেন তার সতীর্থরা।
  • কষ্টের জয়ে আতলেতিকোর খুব কাছে বার্সেলোনা
    আন্তর্জাতিক ম্যাচের বিরতির পর প্রথম মাঠে নেমে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে হোঁচট খেতে বসেছিল বার্সেলোনা। শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন উসমান দেম্বেলে। লা লিগায় টানা ষষ্ঠ জয়ে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে কমিয়ে আনলো রোনাল্ড কুমানের দল।
  • ফ্রান্সের কষ্টের জয়
    আশানুরূপ খেলতে পারল না ফ্রান্স। তবে কাঙ্ক্ষিত জয় ঠিকই তুলে নিল বিশ্ব চ্যাম্পিয়নরা। কাজাখস্তানকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে প্রথম জয়ের স্বাদ পেল দিদিয়ে দেশমের দল।
  • রেকর্ডের রাতে মেসির ২, বার্সার ৬
    রেকর্ড ছোঁয়ার উপলক্ষ জোড়া গোলে রাঙিয়েছিলেন। নতুন ইতিহাস গড়ার ম্যাচেও একইভাবে আলো ছড়ালেন লিওনেল মেসি। অধিনায়কের বিশেষ ম্যাচটিকে আরও ঝলমলে করে তুলতে রিয়াল সোসিয়েদাদের জালে গোল উৎসব করল বার্সেলোনা।
  • ফ্রান্স দলে ফিরলেন দেম্বেলে
    বার্সেলোনার হয়ে আলো ছড়ানো উসমান দেম্বেলে ফিরলেন জাতীয় দলে। তরুণ এই ফরোয়ার্ডকে রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।
  • শ্বাসরুদ্ধকর লড়াইয়ে সেভিয়াকে হারিয়ে ফাইনালে বার্সা
    শুধু জিতলেই হতো না, জিততে হতো সঠিক সমীকরণে। কঠিন সেই চ্যালেঞ্জে বার্সেলোনার দারুণ শুরুর পর পুরোপুরি রক্ষণাত্মক হয়ে পড়ে সেভিয়া। তাতে মেসি-দেম্বেলেদের কাজটা হয়ে যায় আরও কঠিন। জিতেও হতাশায় শেষের শঙ্কা জেগেছিল। চরম নাটকীয়তায় ভরা লড়াইয়ে শেষ পর্যন্ত অসাধারণ এক জয়ে কোপা দেল রের ফাইনালে উঠেছে রোনাল্ড কুমানের দল।  
  • মেসি-দেম্বেলের গোলে সহজেই জিতল বার্সা
    দারুণ ছন্দে এগিয়ে চলা সেভিয়া হঠাৎ করেই যেন দিক হারিয়ে ফেলল। বার্সেলোনাকে তেমন কোনো চ্যালেঞ্জই জানাতে পারল না তারা। তাই, নিজেরা খুব ভালো না খেলতে পারলেও প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিয়েছে রোনাল্ড কুমানের দল।
  • প্রতিশোধের নেশায় মাঠে নামবে পিএসজি: দেম্বেলে
    চার বছর আগে চ্যাম্পিয়ন্স লিগে ঘুরে দাঁড়ানোর যে ঐতিহাসিক গল্পের জন্ম দিয়েছিল বার্সেলোনা, নতুন করে আবারও তা আলোচনায়। উপলক্ষ? সেই একই মঞ্চে আবারও মুখোমুখি লড়াইয়ে নামতে যাচ্ছে পিএসজি ও বার্সেলোনা। কাতালান ক্লাবটির তারকা ফুটবলার উসমান দেম্বেলের বিশ্বাস, অনেকটা সময় বয়ে গেলেও তাদের প্রতিপক্ষের সেই ক্ষত আজও শুকায়নি। তাই এবার প্রতিশোধের লক্ষ্যে মাঠে নামবে ফরাসি চ্যাম্পিয়নরা।
  • ঘাম ঝরানো জয়ে শেষ ষোলোয় বার্সেলোনা
    আগের রাউন্ডে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে চমক জাগানো কোরনিয়ার উজ্জীবিত ফুটবলে কোপা দেল রেতে বার্সেলোনার টিকে থাকা নিয়েও শঙ্কা জেগেছিল। তৃতীয় সারির দলটির জমাট রক্ষণের সঙ্গে তাদের গোলরক্ষক রামোন হুয়ানের অসাধারণ পারফরম্যান্স। পাশাপাশি দুটি পেনাল্টিসহ অসংখ্য সুযোগ নষ্ট করে রেকর্ড চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ের গোলে শেষ ষোলোয় পা রাখে রোনাল্ড কুমানের দল। 
  • কাম্প নউয়ে বার্সাকে রুখে দিল এইবার
    রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে দুর্দান্ত খেলা বার্সেলোনার দেখা মিলল না এবার। লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে আক্রমণভাগে ভুগলো দলটি। সেই সুযোগে লা লিগা পরাশক্তিদের মাঠ থেকে প্রথমবারের মতো পয়েন্ট নিয়ে ফিরল এইবার।
  • চোট কাটিয়ে ফিরছেন দেম্বেলে
    চোট কাটিয়ে তিন সপ্তাহের বেশি সময় পর বার্সেলোনা দলে ফিরতে যাচ্ছেন উসমান দেম্বেলে। এইবারের বিপক্ষে ম্যাচে তাকে স্কোয়াডে রাখা হবে বলে জানিয়েছেন কোচ রোনাল্ড কুমান।
  • আবারও হ্যামস্ট্রিংয়ের চোটে দেম্বেলে
    চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের বিপক্ষে ম্যাচের আগে আরেক ধাক্কা খেল বার্সেলোনা। যে চোটের কারণে গত মৌসুমের অধিকাংশ সময় ছিলেন মাঠের বাইরে, সেই হ্যামস্ট্রিংয়ের চোটে আবারও ছিটকে গেছেন দলটির ফরোয়ার্ড উসমান দেম্বেলে।
  • দেম্বেলের জন্য মধুর সমস্যায় বার্সা কোচ
    বাজে সময় পেছনে ফেলার আভাস দিয়ে ঘুরে দাঁড়িয়েছেন অঁতোয়ান গ্রিজমান। শুরুর একাদশে ফেরার পর থেকে যেন উড়ছেন মার্টিন ব্রাথওয়েট। চোট থেকে সেরে ওঠা উসমান দেম্বেলেও খেলছেন দুর্দান্ত। কাকে রেখে কাকে খেলাবেন, যেন ভেবে পাচ্ছেন না বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান।
  • চ্যাম্পিয়ন্স লিগে উড়ছে বার্সা
    চ্যাম্পিয়ন্স লিগে ছুটে চলেছে বার্সেলোনার জয়রথ। কাম্প নউয়ে উড়িয়ে দেওয়ার পর ফেরেন্সভারোসকে আবারও অনায়াসে হারিয়েছে রোনাল্ড কুমানের দল। উজ্জ্বল করেছে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করার আশা। 
  • দেম্বেলের খেলায় নিজেকে খুঁজে পান ফিগো
    সামর্থ্যের ঝলক দেখা যায় মাঝে মধ্যে, চোটের জন্য ধারাবাহিকতার অভাব তো আছেই। এসব কারণে বার্সেলোনার একাদশে এখনও নিজের জায়গা করতে পারেননি উসমান দেম্বেলে। তবে তার মাঝেই নিজেকে খুঁজে পান পর্তুগালের সাবেক তারকা ফুটবলার লুইস ফিগো।
  • বদলি নেমে নায়ক মেসি
    আরও একবার ফিনিশিংয়ে সমস্যা ভোগালো ভীষণভাবে। রক্ষণের দুর্বলতাও ফুটে উঠল। তারপরও আক্রমণভাগের দাপুটে পারফরম্যান্সে নজর কাড়লো বার্সেলোনা। উসমান দেম্বেলের অসাধারণ গোলের পর বদলি নেমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন লিওনেল মেসি। রিয়াল বেতিসকে হারিয়ে লা লিগায় জয়ে ফিরল রোনাল্ড কুমানের দল।
  • মেসি-দেম্বেলের গোলে ইউভেন্তুসকে হারাল বার্সেলোনা
    বিরতির আগেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারতো বার্সেলোনা। কিন্তু লিওনেল মেসি ও অঁতোয়ান গ্রিজমানদের সুযোগ নষ্টের ভিড়ে তা সম্ভব হয়নি। দ্বিতীয়ার্ধেও চলে তাদের সুযোগ নষ্টের মহড়া। এরপরও নিজেদের খুঁজে ফেরা ইউভেন্তুসের বিপক্ষে জয় পেতে তেমন সমস্যা হয়নি তাদের। উসমান দেম্বেলের সৌভাগ্যপ্রসূত গোলের পর অধিনায়কের শেষের লক্ষ্যভেদে পুরো তিন পয়েন্ট নিয়ে ফিরেছে রোনাল্ড কুমানের দল।
  • আলো ছড়ালেন মেসি, উড়ল বার্সেলোনা
    অধিনায়ক লিওনেল মেসি গোল করলেন ও করালেন। জালের দেখা পেলেন আক্রমণভাগের অন্য তারকারাও। নজরকাড়া পারফরম্যান্সে চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা দুর্দান্ত হলো বার্সেলোনার। ফেরেন্সভারোসের বিপক্ষে পুরোটা সময় দাপট ধরে রেখে প্রত্যাশিত জয় তুলে নিল রোনাল্ড কুমানের দল।
  • দেম্বেলের ভবিষ্যৎ ও পেশাদারিত্ব নিয়ে রিভালদোর প্রশ্ন
    নেইমারের অভাব পূরণে মোটা অঙ্ক খরচ করে তাকে দলে টেনেছিল বার্সেলোনা। কিন্তু চোট প্রবণ উসমান দেম্বেলে প্রত্যাশার প্রতিদান দিতে পারেননি মোটেও। হতাশ রিভালদোর তাই মনে হচ্ছে, এভাবে চলতে থাকলে কোনো ছাপ না রেখেই বার্সেলোনা পর্ব শেষ হতে পারে দেম্বেলের।
  • দেম্বেলেকে বিক্রির গুঞ্জন উড়িয়ে দিল বার্সা
    উসমান দেম্বেলেকে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বার্সেলোনা বিক্রি করে দিচ্ছে বলে গুঞ্জন চলছে স্পেনের সংবাদমাধ্যমে। তবে এর সবই গুজব বলে উড়িয়ে দিয়েছেন কাতালান ক্লাবটির টেকনিক্যাল সেক্রেটারি রামোন প্লানেস।
  • নাপোলির বিপক্ষে নেই বার্সার দেম্বেলে
    লম্বা সময়ের চোট কাটিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার লক্ষ্যে অনুশীলনে যোগ দিয়েছিলেন উসমান দেম্বেলে। কিন্তু শেষ পর্যন্ত নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে খেলতে পারছে না বার্সেলোনার এই ফরোয়ার্ড।
  • নেইমারকে বার্সায় ফেরানোর পথ দেখালেন রিভালদো
    নেইমারের শূন্যতা পূরণে তাকে দলে টেনেছিল বার্সেলোনা। কিন্তু একের পর এক চোটে পড়ে নিজের সামর্থ্যের প্রতিফলন দেখাতে পারেননি উসমান দেম্বেলে। এবার ফরাসি এই ফরোয়ার্ডকে দিয়েই পিএসজি থেকে নেইমারকে কাম্প নউয়ে ফিরিয়ে আনার সুযোগ দেখছেন কাতালান ক্লাবটির সাবেক মিডফিল্ডার রিভালদো।
  • করোনাভাইরাসে কতটা বদলাবে ফুটবলের দলবদলের বাজার?
    ১৩ মে, ২০১৭- আমি বার্সেলোনাতেই থাকতে চাই: নেইমার; ২০ জুলাই, ২০১৭-নেইমারের বাই আউট ক্লজের বিশাল অঙ্ক দেওয়া অসম্ভব: বার্সেলোনা সভাপতি। তিন মাসেরও কম সময়ে ব্রাজিলিয়ান তারকার সেই চাওয়া পাল্টে যায়, উবে যায় জোজেপ মারিয়া বার্তোমেউয়ের আত্মবিশ্বাস। কারণ? ইউরো-পাউন্ডের ঝনঝনানি। অর্থের দাপটে ফুটবল বিশ্বকে প্রচণ্ড এক নাড়া দেয় পিএসজি। দলবদলের বাজার হয়ে পড়ে আরও অস্থির। বাড়ে চোখ কপালে তোলা অঙ্কের ট্রান্সফার ফির দলবদল। এবার বুঝি সময় হয়েছে পাল্টা ধাক্কার; কোভিড-১৯ মহামারীতে মন্দার মুখে পড়তে যাচ্ছে বিশ্ব অর্থনীতি, যার বিরূপ প্রভাব হয়তো পড়বে ফুটবলেও।
  • ‘দেম্বেলেকে বিক্রি করার এখনই সময়’
    নেইমারের শূন্যতা পূরণে তাকে দলে টেনেছিল বার্সেলোনা। কিন্তু উসমান দেম্বেলে পারেননি নিজের সামর্থ্যের প্রতিফলন দেখাতে। বরং একের পর এক চোটে অনেকটা সময় কেটেছে তার মাঠের বাইরে। ফরাসি এই ফরোয়ার্ডকে তাই এখন বিক্রি করে দেওয়ার সময় হয়েছে বলে মনে করেন কাতালান ক্লাবটির সাবেক মিডফিল্ডার রিভালদো।
  • ৬ মাসের জন্য মাঠের বাইরে দেম্বেলে
    হ্যামস্ট্রিংয়ের গুরুতর চোটে ছয় মাসের জন্য ছিটকে গেছেন উসমান দেম্বেলে।
  • দেম্বেলেকে নিয়ে অপেক্ষা বাড়ল বার্সার
    চোট কাটিয়ে ওঠার শেষ ধাপে এসে আবারও নতুন করে সমস্যায় পড়েছেন উসমান দেম্বেলে।
  • দেম্বেলের আরেক দফা চোটে ‘দুশ্চিন্তায়’ বার্সেলোনা
    উসমান দেম্বেলের চোট-জর্জর ক্যারিয়ারে আরেক ধাক্কা। ঊরুর চোটে এ দফায় অন্তত আড়াই মাসের জন্য ছিটকে গেছেন বার্সেলোনা ফরোয়ার্ড।
  • বার্সেলোনা দলে ফিরলেন দেম্বেলে ও উমতিতি
    মৌসুমে নিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার মাঠে নামতে পারেন বিশ্বকাপজয়ী ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে স্লাভিয়া প্রাহার বিপক্ষে গ্রুপ পর্বের এই ম্যাচের জন্য উসমান দেম্বেলেকেও দলভুক্ত করেছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।
  • ক্লাসিকোয় নিষিদ্ধ বার্সার দেম্বেলে
    মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ ম্যাচে খেলতে পারবেন না বার্সেলোনার উসমান দেম্বেলে। রেফারির উদ্দেশে খারাপ মন্তব্য করায় তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।
  • বার্সেলোনার দুই লাল কার্ড নিয়ে কোচের প্রশ্ন
    সেভিয়ার বিপক্ষে ম্যাচে বার্সেলোনার রোনালদ আরায়ো ও উসমান দেম্বেলেকে লাল কার্ড দেখানোর বিষয়টি মেনে নিতে পারছেন না কাতালান ক্লাবটির কোচ এরনেস্তো ভালভেরদে।
  • চোট পেয়ে মাঠের বাইরে বার্সার দেম্বেলে
    বার্সেলোনায় চোট সমস্যা বেড়েই চলেছে। সবশেষ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে পাঁচ সপ্তাহের জন্য ছিটকে পড়েছেন উসমান দেম্বেলে।
  • লিভারপুলের বিপক্ষে নেই দেম্বেলে
    লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের ফিরতি পর্বের ম্যাচে উসমান দেম্বেলেকে পাচ্ছে না বার্সেলোনা। পায়ের চোটে ভুগছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • দেম্বেলের চোটকে বড় আঘাত মানছেন বার্সা কোচ
    মৌসুমের শেষদিকের গুরুত্বপূর্ণ সময়ে ফরোয়ার্ড উসমান দেম্বেলের হ্যামস্ট্রিংয়ের চোটকে বড় আঘাত মনে করছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।
  • এস্পানিওলের বিপক্ষে ‘খেলতে প্রস্তুত’ মেসি
    কুঁচকির চোট কাটিয়ে বার্সেলোনার অনুশীলনে যোগ দেওয়া লিওনেল মেসি এস্পানিওলের বিপক্ষে লিগ ম্যাচে খেলতে প্রস্তুত বলে জানিয়েছে ইএসপিএন।
  • ফুটবল খেলাটা সহজ করে তোলে মেসি: দেম্বেলে
    আক্রমণভাগে সতীর্থ হিসেবে অধিনায়ক লিওনেল মেসির প্রশংসা করেছেন উসমান দেম্বেলে। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের দিকে প্রতিপক্ষ বেশি মনোযোগ দেওয়ায় দলের অন্যদের জন্য খেলাটা সহজ হয় বলে মনে করেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • চোট কাটিয়ে দলে ফিরেছেন বার্সার দেম্বেলে
    চোট কাটিয়ে দলে ফিরেছেন উসমান দেম্বেলে। আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের জন্য ফরাসি এই ফরোয়ার্ডকে নিয়ে দল ঘোষণা করেছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।
  • চোট পেয়ে মাঠের বাইরে বার্সার দেম্বেলে
    বাঁ পায়ের গোড়ালির গাঁটে চোট পেয়ে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে।
  • মেসি-দেম্বেলের নৈপুণ্যে বার্সার জয়
    উসমান দেম্বেলের নৈপুণ্যে এগিয়ে যাওয়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধের শুরুতে গোল খেয়ে বসে। তবে বদলি হিসেবে নেমে পার্থক্য গড়ে দেন লিওনেল মেসি। লেগানেসের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে লা লিগা চ্যাম্পিয়নরা।
  • মেসি, দেম্বেলের গোলে শেষ আটে বার্সা
    লেভান্তের মাঠে প্রথম পর্বের হারের ধাক্কা কাটিয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো বার্সেলোনা। জোড়া গোল করলেন উসমান দেম্বেলে। দারুণ ছন্দে থাকা লিওনেল মেসিও পেলেন জালের দেখা। তাতে বড় ব্যবধানে জিতে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে পা রাখলো প্রতিযোগিতার সফলতম দলটি।
  • বার্সার দেম্বেলের প্রশংসায় পিএসজি কোচ
    বার্সেলোনার ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে দুর্দান্ত একজন ফুটবলার মনে করেন পিএসজির কোচ। মানুষ হিসেবেও ফরাসি এই ফুটবলার চমৎকার বলে মনে করেন টমাস টুখেল।
  • মেসি-দেম্বেলের গোলে বার্সার জয়
    গোল করেই চলেছেন লিওনেল মেসি। সঙ্গে জালের দেখা পেয়েছেন উসমান দেম্বেলে। তাতে সেল্তা দে ভিগোকে হারিয়েছে বার্সেলোনা।
  • কৌতিনিয়ো ও দেম্বেলের কাছ থেকে সেরাটা চান বার্সা কোচ
    ব্রাজিলের মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়ো ও ফ্রান্সের ফরোয়ার্ড উসমান দেম্বেলের মধ্যে একজনকে বেছে নিতে রাজি নন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে। দলের প্রয়োজনে দুই তরুণ ফুটবলারকে একসঙ্গে খেলাতে চান তিনি।
  • দেম্বেলের খেলায় উন্নতির জায়গা দেখছেন আলবা
    উসমান দেম্বেলেকে নিয়ে বার্সেলোনা দলের সবাই খুশি বলে জানিয়েছেন তার সতীর্থ জর্দি আলবা। তরুণ ফরাসি ফরোয়ার্ডের উন্নতি করার জায়গা আছে বলেও মনে করেন স্প্যানিশ এই ডিফেন্ডার।
  • দেম্বেলের দুর্দান্ত গোলে খুশি বার্সা কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে একক নৈপুণ্যে চমৎকার একটি গোল করা উসমান দেম্বেলের পারফরম্যান্সে ভীষণ খুশি এরনেস্তো ভালভেরদে। বার্সেলোনা কোচের আশা, নিয়মিত দলকে এমন আনন্দের উপলক্ষ এনে দেবেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • মেসির জোড়া গোলে বার্সার বড় জয়
    স্বরূপে জ্বলে উঠলেন লিওনেল মেসি। চমৎকার দুটি ফ্রি-কিকে বল পাঠালেন জালে। গোলের দেখা পেলেন আক্রমণভাগের অন্য দুই খেলোয়াড় উসমান দেম্বেলে ও লুইস সুয়ারেসও। তাতে এস্পানিওলকে তাদেরই মাঠে উড়িয়ে দিল বার্সেলোনা।
  • দেম্বেলের গতি-কৌশল নজর কেড়েছে বার্সা কোচের
    লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে তরুণ ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলের পারফরম্যান্সে মুগ্ধ বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।
  • মেসি-দেম্বেলে জুটিতে মুগ্ধ বার্সা কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে দুই ফরোয়ার্ড লিওনেল মেসি ও উসমান দেম্বেলের বোঝাপড়ায় মুগ্ধ বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।
  • বার্সাকে বাঁচানো দেম্বেলের প্রশংসায় কোচ
    আতলেতিকো মাদ্রিদের মাঠে হারতে বসা বার্সেলোনাকে শেষ মুহূর্তে বাঁচিয়েছেন উসমান দেম্বেলে। স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ার পর তাই ফরাসি এই ফরোয়ার্ডের প্রশংসায় পঞ্চমুখ হলেন কাতালান দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।
  • আতলেতিকোর মাঠে শেষ মুহূর্তে হার এড়ালো বার্সা
    অধিকাংশ সময় বল দখলে রেখেও আতলেতিকো মাদ্রিদের রক্ষণাত্মক ফুটবলের বিপক্ষে সুবিধা করতে পারছিল না বার্সেলোনা। উল্টো গোল খেয়ে হারের শঙ্কায় পড়েছিল লা লিগায় শিরোপাধারীরা। তবে শেষ দিকে উসমান দেম্বেলের গোলে স্বস্তির ড্রয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।
  • দেম্বেলেকে উন্নতির তাগিদ সুয়ারেসের
    বার্সেলোনায় এখন পর্যন্ত নিজের সেরাটা তুলে ধরতে না পারা ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে মনোযোগ বাড়াতে পরামর্শ দিয়েছেন তার ক্লাব সতীর্থ লুইস সুয়ারেস।
  • সুয়ারেসের জোড়া গোলে বার্সার রোমাঞ্চকর জয়
    শক্তিতে অনেক পিছিয়ে থাকা রায়ো ভাইয়েকানোর বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েও একসময় হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বার্সেলোনা। তবে শেষ দিকে দারুণভাগে ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে এরনেস্তো ভালভেরদের দল। 
  • মেসির হ্যাটট্রিকে বার্সার চমৎকার শুরু
    অসাধারণ এক হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা দুর্দান্ত করলেন লিওনেল মেসি। মাঝে জালের দেখা পেলেন উসমান দেম্বেলে। তাতে পিএসভি আইন্দহোভেনকে উড়িয়ে প্রতিযোগিতায় শুভ সূচনা করল বার্সেলোনা।
  • সোসিয়েদাদের মাঠে বার্সার জয়
    রিয়াল সোসিয়েদাদের মাঠে শুরুতেই গোল খেয়ে বসেছিল বার্সেলোনা। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে এরনেস্তো ভালভেরদের দল।
  • মেসি জাদুতে বার্সার বিশাল জয়
    ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আলো ছড়ালেন লিওনেল মেসি। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদেরকে দিয়ে করালেন দুটি। গোল উৎসবে যোগ দিলেন লুইস সুয়ারেস, উসমান দেম্বেলেরা। তাতে প্রথমবারের মতো লা লিগায় উঠে আসা সোসিয়েদাদ দেপোর্তিভা ওয়েস্কাকে উড়িয়ে দিল বার্সেলোনা।
  • বাইয়াদলিদের বিপক্ষে বার্সেলোনার কষ্টের জয়
    লম্বা সময় বার্সেলোনাকে ঠেকিয়ে রেখে পয়েন্টের আশা জাগিয়েছিল রিয়াল বাইয়াদলিদ। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা। উসমান দেম্বেলের গোল তিনটি পয়েন্ট এনে দিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নদের।
  • দেম্বেলের পারফরম্যান্সে মুগ্ধ বার্সা কোচ
    স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার জয়ে দারুণ একটি গোল করা উসমানে দেম্বেলের পারফরম্যান্সে ভীষণ খুশি দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।
  • সেভিয়াকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ বার্সেলোনার
    শুরুতেই এগিয়ে যাওয়া সেভিয়া ব্যবধান ধরে রাখতে পারলো না। দুই অর্ধের দুই গোলে নতুন মৌসুমের শুভ সূচনা করলো বার্সেলোনা। এরনেস্তো ভালভেরদের শিষ্যরা জিতে নিল স্প্যানিশ সুপার কাপ।
  • ইতালিকে উড়িয়ে দিল ফ্রান্স
    রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতিপর্বে দুর্দান্ত এক জয় পেয়েছে ফ্রান্স। নিজেদের পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনার পথে চলা ইতালির বিপক্ষে পুরোটা সময় আধিপত্য ধরে রেখে ৩-১ গোলে জিতেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • ম্যান্ডেলার শততম জন্মবার্ষিকী উদযাপনের ম্যাচে বার্সেলোনার জয়
    প্রীতি ম্যাচে স্কোয়াডের ২৩ সদস্যের সবাইকে খেলিয়ে দিলেন এরনেস্তো ভালভেরদে। তবুও ছন্দ পতন ঘটেনি বার্সেলোনার খেলায়। দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন মামেলোদি সানডাউনসকে সহজেই হারিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।
  • ভিয়ারিয়ালকে উড়িয়ে রেকর্ডের পথে বার্সা
    জোড়া গোল করলেন পুরো ম্যাচে দারুণ খেলা উসমান দেম্বেলে। জালের দেখা পেলেন ছন্দে থাকা লিওনেল মেসিও। তাতে ভিয়ারিয়ালকে সহজেই হারিয়ে লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেছে বার্সেলোনা।
  • ফের বার্সাকে রুখে দিল সেল্তা
    চার মাস আগে কাম্প নউয়ে গিয়ে বার্সেলোনাকে রুখে দিয়েছিল সেল্তা ভিগো। এবার তাদের মাঠে এসে দুবার এগিয়ে গিয়েও প্রতিশোধ নিতে পারল না এরনেস্তো ভালভেরদের দল। পুরো ম্যাচে দারুণ খেলে মূল্যবান ১ পয়েন্ট আদায় করে নবম স্থানে থেকে খেলতে নামা দলটি।  
  • বার্সায় দীর্ঘদিন থাকতে চান দেম্বেলে
    ক্লাব ছাড়ার সম্ভাবনা নিয়ে সব গুঞ্জন উড়িয়ে দিয়ে বার্সেলোনাতেই স্থায়ী হতে চান উসমান দেম্বেলে। যদিও কাম্প নউয়ে এখনও নিজের সেরাটা দেখাতে পারেননি ফরাসি এই ফরোয়ার্ড।
  • মেসির নৈপুণ্যে চেলসিকে উড়িয়ে শেষ আটে বার্সা
    কাম্প নউয়ে আরও একবার জ্বলে উঠলেন লিওনেল মেসি। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে করালেন একটি। আর্জেন্টাইন অধিনায়কের নৈপুণ্যে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা।
  • ‘দেম্বেলেকে নিয়ে খুশি বার্সেলোনা’
    মাঠের বাইরে উসমানে দেম্বেলের আচরণ নিয়ে বার্সেলোনা চিন্তিত বলে সংবাদ মাধ্যমে যেসব খবর এসেছে তা উড়িয়ে দিয়েছেন কোচ এরনেস্তো ভালভেরদে। তার দাবি, ফরাসি এই ফরোয়ার্ডকে নিয়ে খুশি কাতালান ক্লাবটি।
  • জানতাম একদিন মেসির সঙ্গে খেলব: দেম্বেলে
    ক্যারিয়ারে কোনো একদিন লিওনেল মেসির সঙ্গে খেলবেন, সবসবময় এমন বিশ্বাস ছিল বলে জানিয়েছেন উসমানে দেম্বেলে। চোট কাটিয়ে ফেরা বার্সেলোনার এই ফরাসি ফরোয়ার্ডের লক্ষ্য এখন দলকে সহযোগিতা করা।
  • আবারও মাঠের বাইরে দেম্বেলে
    সাড়ে তিন মাস পর মাঠে ফিরে কয়েক দিনের ব্যবধানে আবারও হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন উসমান দেম্বেলে। এ ধাপে চার সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হতে পারে বার্সেলোনার এই ফরোয়ার্ডকে।
  • কৌতিনিয়ো-দেম্বেলের কারণে কৌশল বদলানোর ইচ্ছা নেই বার্সা কোচের
    বার্সেলোনার খেলার বর্তমান কৌশলের সঙ্গেই মানিয়ে নিতে হবে দলটির নতুন দুই মুখ ফিলিপে কৌতিনিয়ো ও উসমান দেম্বেলেকে। এই দুই খেলোয়াড়কে দলে খাপ খাইয়ে নিতে সহায়তা করতে বড় কোনো পরিবর্তনের কোনো ইচ্ছা নেই কোচ এরনেস্তো ভালভেরদের।
  • মাঠে ফিরতে প্রস্তুত বার্সার দেম্বেলে
    চোটের কারনে সাড়ে তিন মাস বাইরে থাকার পর মাঠে ফিরতে প্রস্তুত বার্সেলোনার ফরোয়ার্ড উসমান দেম্বেলে।
  • শীঘ্রই অনুশীলনে ফেরার আশা দেম্বেলের
    চোট কাটিয়ে দুই সপ্তাহের মধ্যে পুরোদমে অনুশীলনে ফেরার আশা বার্সেলোনার ফরোয়ার্ড উসমানে দেম্বেলের। 
  • ‘গোল্ডেন বয়’ হওয়ার লড়াইয়ে এমবাপে-দেম্বেলে-জেসুস
    এবারের ‘গোল্ডেন বয়’ পুরস্কারের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন কিলিয়ান এমবাপে, উসমান দেম্বেলে ও গাব্রিয়েল জেসুস।
  • জানুয়ারির দলবদলে খেলোয়াড় কিনবে না বার্সা
    উসমান দেম্বেলে লম্বা সময়ের জন্য ছিটকে গেলেও জানুয়ারির দল বদলে নতুন খেলোয়াড় কেনার ইচ্ছা নেই বলে জানিয়েছেন বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।
  • ৪ মাসের জন্য মাঠের বাইরে বার্সার দেম্বেলে
    চোট পেয়ে চার মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন বার্সেলোনার নতুন ফরোয়ার্ড উসমান দেম্বেলে।
  • বন্ধু দেম্বেলেকে বার্সায় পেয়ে উচ্ছ্বসিত উমতিতি
    জাতীয় দলে সতীর্থ উসমান দেম্বেলে বার্সেলোনায় যোগ দেওয়ায় ভীষণ খুশি সামুয়েল উমতিতি। আন্তর্জাতিক ফুটবলের পাশাপাশি এবার ক্লাবেও বন্ধুর সঙ্গে খেলার সম্ভাবনায় উচ্ছ্বসিত ফরাসি এই ডিফেন্ডার।
  • নেইমারের অভাব পূরণে বার্সায় আসিনি: দেম্বেলে
    নেইমার পিএসজিতে চলে যাওয়ায় বার্সেলোনার আক্রমণভাগে তৈরি হয়েছে শূন্যতা। উসমান দেম্বেলে পারবেন তা পূরণ করতে? তরুণ এই ফরোয়ার্ড অবশ্য এখনই সে পথে হাঁটতে চান না। জানিয়ে দিলেন, ব্রাজিলিয়ান তারকার অভাব পূরণ করতে আসেননি তিনি।
  • বার্সার সঙ্গে চুক্তি সই দেম্বেলের
    বার্সেলোনার ইতিহাসের রেকর্ড ট্রান্সফার ফিতে উসমান দেম্বেলের কাম্প নউয়ে আসার কথা আগেই জানিয়েছিল ক্লাবটি। সোমবার আনুষ্ঠানিকভাবে স্পেনের ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • ৫ বছরের চুক্তিতে বার্সায় দেম্বেলে
    ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে নিতে বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা।
  • দেম্বেলেকে কেনার কাছাকাছি বার্সা
    ক্লাবের ইতিহাসের রেকর্ড ট্রান্সফার ফিতে উসমান দেম্বেলেকে কেনার কাছাকাছি পৌঁছে গেছে বার্সেলোনা। কাতালান এই ক্লাবটির সঙ্গে আলোচনা চললেও এখনও চূড়ান্ত কিছু হয়নি বলে জানিয়েছে এই ফরোয়ার্ডের ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড।
  • বার্সায় যোগ দিচ্ছেন দেম্বেলে?
    ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে কিনতে তার ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে বার্সেলোনা সমঝোতায় পৌঁছেছে বলে সংবাদমাধ্যমের খবর।
  • বার্সার টার্গেটদের নিয়ে চুপ ভালভেরদে
    পাওলিনিয়ো, ফিলিপে কৌতিনিয়ো ও উসমানে দেম্বেলের বার্সেলোনায় আসার গুঞ্জনে মুখ খুলছেন না দলটির কোচ এরনেস্তো ভালভেরদে। তার ভাবনা কেবল স্প্যানিশ সুপার কাপে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে নিয়ে।