• সাদাসিধে মেসি-রোনালদো, সিংহ হৃদয়ের নেইমার
    মাঠে তিন জনই লড়াকু। এক চুলও ছাড় মিলবে তাদের কাছ থেকে। কিন্তু মাঠের বাইরে? তিন জনকেই কাছ থেকে দেখা আনহেল দি মারিয়ার চোখে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো হলেন সাদাসিধে আর নেইমার হলেন বিশাল হৃদয়ের।
  • রোমাঞ্চকর লড়াইয়ে জিতল পিএসজি
    দুই গোলে এগিয়ে থেকে সহজ জয়ের পথেই ছিল পিএসজি। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জমিয়ে তুলে স্তাদ ব্রেস্তওয়া। শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকা দলটি শেষ রক্ষা করতে পারেনি। রোমাঞ্চকর লড়াইয়ে তাদের হারিয়ে টানা তৃতীয় জয় পেল মাওরিসিও পচেত্তিনোর দল।
  • নেইমার-দি মারিয়াদের জন্যই পিএসজিতে মেসি
    বন্ধু লিওনেল মেসির সঙ্গে আবারও জুটি গড়ার ইচ্ছের কথা অনেক আগে থেকেই বলে আসছেন নেইমার। সঙ্গে পিএসজির স্কোয়াডে আরও আছেন দুই আর্জেন্টাইন আনহেল দি মারিয়া ও লেয়ান্দ্রো পারেদেস। কাছের বন্ধু ও সতীর্থদের উপস্থিতি প্যারিসের দলটিতে তার যোগ দেওয়ার পেছনের বড় কারণ বলে জানালেন মেসি।
  • ছবিতে ব্রাজিলে আর্জেন্টিনার উৎসব
    ফাইনাল এবং আর্জেন্টিনার হার যেন হয়ে গিয়েছিল প্রতিশব্দ। একইভাবে ব্রাজিলে কোপা আমেরিকার আসর আর স্বাগতিকদের জয় যেন হয়ে গিয়েছিল নিয়ম। সেই নিয়ম ভেঙে গেল এবার। আনহেল দি মারিয়ার একমাত্র গোলে তিতের দলকে হারিয়ে শিরোপা জিতল আর্জেন্টিনা। অবসান হলো বড় কোনো শিরোপার জন্য দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার। ১৯৯৩ সালের পর শিরোপার স্বাদ পেল আর্জেন্টিনা, ৩৪ বছর বয়সে দেশের হয়ে প্রথম শিরোপা জিতলেন লিওনেল মেসি। ছবি: রয়টার্স
  • প্রমাণ করেছি আমি খেলার যোগ্য: দি মারিয়া
    পিএসজির হয়ে দারুণ খেললেও মাঝে কিছুদিন ছিলেন জাতীয় দলের বাইরে। এ নিয়ে নিজের হতাশা গোপন করেননি আনহেল দি মারিয়া। এ মাসের শুরুতে বিশ্বকাপ বাছাই দিয়ে ফিরেন আর্জেন্টিনা দলে। ভালো করছেন কোপা আমেরিকাতেও। সব মিলিয়ে নিজের পারফরম্যান্সে খুশি তিনি। অভিজ্ঞ এই মিডফিল্ডার মনে করছেন, সামর্থ্যের ছাপ রাখতে পারছেন তিনি।
  • গোল হজম না করাই ছিল আর্জেন্টিনার লক্ষ্য
    কৌশলটা জন্ম দিয়েছে প্রশ্নের, তবে কার্যকারিতাও প্রমাণ হয়ে গেছে। শুরুতে গোল করে ম্যাচের বাকি সময়ে মূলত রক্ষণ সামলানোয় মন দিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের পর মিডফিল্ডার রদ্রিগো দে পল বলছেন, কৌশলে তারা সফল হয়েছেন বলেই জয়টা তাদের ছিল প্রাপ্য।
  • ব্রাজিলকে সেরা মেনে দি মারিয়া বললেন ‘স্বপ্ন বেঁচে আছে’
    দুই দলের এগিয়ে চলার গতিপথ ভিন্ন। ব্রাজিল ছুটছে অপ্রতিরোধ্য গতিতে, আর্জেন্টিনা এগোচ্ছে ধীর পায়ে। সেই বাস্তবতা মেনেই ব্রাজিলকে সবার ওপরে রাখছেন আনহেল দি মারিয়া। তবে নিজেদেরও লড়াইয়ের বাইরে রাখছেন না তিনি। উরুগুয়েকে হারানোর পর আর্জেন্টাইন মিডফিল্ডার বলছেন, তাদের স্বপ্ন সজীব এখনও।
  • ক্লাবে মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া হবে দারুণ: দি মারিয়া
    দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে লিওনেল মেসির পাশে অনেক দিন ধরেই খেলছেন আনহেল দি মারিয়া। ক্লাব পর্যায়েও বার্সেলোনা ফরোয়ার্ডের সঙ্গে খেলার স্বপ্ন দেখেন পিএসজির এই উইঙ্গার।
  • এমবাপের জোড়া গোলে শীর্ষে পিএসজি
    ঘরের মাঠে হারের হতাশা পেছনে ফেলে লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। লিওঁকে উড়িয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • দি মারিয়া-মার্কিনিয়োসের বাড়িতে ডাকাতি
    লিগ ওয়ানে নঁতের বিপক্ষে পিএসজির ম্যাচ চলাকালীন সময়ে প্যারিসের দলটির দুই ফুটবলার আনহেল দি মারিয়া ও মার্কিনিয়োসের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ফরাসি ক্রীড়া বিষয়ক দৈনিক লেকিপের খবর, এসময় দুজনেরই পরিবারের সকলকে জিম্মি করা হয়েছিল।
  • পিএসজিতে রেকর্ডের হাতছানিতে রোমাঞ্চিত দি মারিয়া
    পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায় উচ্ছ্বসিত আনহেল দি মারিয়া। পরের লক্ষ্যও তিনি ঠিক করে ফেলেছেন। ক্লাবের ইতিহাসের সবচেয়ে বেশি অ্যাসিস্টের রেকর্ড নিজের করে নিতে চান এই আর্জেন্টাইন মিডফিল্ডার। 
  • পিএসজিতেই থাকছেন দি মারিয়া
    আনহেল দি মারিয়ার দলবদলের সম্ভাবনা নিয়ে তেমন কোনো গুঞ্জন শোনা যায়নি। তারপরও পিএসজির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষের পথে থাকায় কিছুটা অনিশ্চয়তা তো ছিলই। সেটাও এবার কেটে গেল। এক বছরের চুক্তি নবায়ন করেছেন আর্জেন্টাইন তারকা।
  • বার্সেলোনার বিপক্ষে দি মারিয়াকে পাচ্ছে না পিএসজি
    শঙ্কাই সত্যি হলো। বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আনহেল দি মারিয়াকে পাচ্ছে না পিএসজি। ঊরুর চোটে ছিটকে গেছেন এই আর্জেন্টাইন মিডফিল্ডার।
  • এমবাপে-ইকার্দির গোলে পিএসজির জয়
    শুরুতেই প্রতি-আক্রমণ থেকে দলকে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করলেন মাউরো ইকার্দি। অলিম্পিক মার্সেইয়ের মাঠ থেকে জয় নিয়ে ফিরল পিএসজি।
  • দি মারিয়া-এমবাপের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি
    দলকে এগিয়ে নেওয়ার পর পাবলো সারাবিয়ার গোলে অবদান রাখলেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়ালেন কিলিয়ান এমবাপে। তলানির দল নিমকে হারিয়ে লিগ ওয়ানে জয়ে ফিরল পিএসজি।
  • দি মারিয়াকে উপেক্ষা ছিল ‘ভুল’
    বড় দেরিতে নিজের ভুলটা বুঝতে পেরেছিলেন লিওনেল স্কালোনি। তখন আর সময় ছিল না শুধরে নেওয়ার। এবার আর কোনো ভুল করেননি। ছন্দে থাকা আনহেল দি মারিয়াকে ফিরিয়েছেন দলে, দিয়েছেন উপেক্ষার ব্যাখ্যা।
  • দি মারিয়ার জোড়া গোলে পিএসজির জয়
    চ্যাম্পিয়ন্স লিগে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া পিএসজি লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রেখেছে। দাপুটে পারফরম্যান্সে রেনকে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল।
  • আর্জেন্টিনা দলে ফিরলেন দি মারিয়া
    পিএসজির হয়ে দারুণ সময় কাটানো আনহেল দি মারিয়া ফিরলেন আর্জেন্টিনা দলে। চোটের সঙ্গে লড়াই করা সের্হিও আগুয়েরোর জায়গা হয়নি প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দলে।
  • পিএসজিকে হারিয়ে লাইপজিগের মধুর প্রতিশোধ
    শুরুতে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল লাইপজিগ। পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে জয়ে ফিরল জার্মানির দলটি। গত আসরের হারের মুধুর প্রতিশোধও নিল তারা।
  • বিশ্বকাপ বাছাইয়ের দলে জায়গা না পেয়ে দি মারিয়ার ক্ষোভ
    পিএসজির হয়ে দারুণ সময় কাটানো আনহেল দি মারিয়া বুঝতে পারছেন না, জাতীয় দলে তিনি কেন নেই। তবে হতাশা ঝেড়ে দলে ফিরতে লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় জানালেন ক্ষুব্ধ এই মিডফিল্ডার।
  • ৪ ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া
    লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচে মেজাজ হারিয়ে অখেলোয়াড়সুলভ আচরণ করায় চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন পিএসজি মিডফিল্ডার আনহেল দি মারিয়া।
  • এমবাপের নৈপুণ্যে পিএসজির দারুণ জয়
    নতুন মৌসুমে অবশেষে চেনা রূপে দেখা গেল পিএসজিকে। কোভিড-১৯ থেকে সেরে উঠে প্রথম খেলতে নেমে গোল করলেন ও করালেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপজয়ী তারকার দারুণ পারফরম্যান্সে নিসকে হারিয়েছে লিগ ওয়ানের শিরোপাধারীরা।
  • আর্জেন্টিনা দলে নেই দি মারিয়া-আগুয়েরো
    মাঝে ছয় মাস কেটে গেছে। এর মাঝে নিজের সামর্থ্য নতুন করে দেখিয়েছেন আনহেল দি মারিয়া। তারপরও জায়গা পাননি আর্জেন্টিনা দলে। তার মতোই একুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দুই ম্যাচের দলে নেই সের্হিও আগুয়েরো।
  • লাইপজিগকে উড়িয়ে ফাইনালে পিএসজি
    শেষ হলো একের পর এক বিস্ময়ের জন্ম দেওয়া লাইপজিগের পথচলা। আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে জার্মানির দলটিকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার গল্প লিখল পিএসজি।
  • বার্সায় না গিয়ে ‘খুশি’ দি মারিয়া
    বছর তিনেক আগে পিএসজি থেকে আনহেল দি মারিয়াকে দলে টানতে জোর চেষ্টা চালিয়েছিল বার্সেলোনা। শেষ পর্যন্ত তাদের প্রচেষ্টা অবশ্য সফল হয়নি, আর সেজন্য বেশ খুশি তিনি। কাম্প নউয়ে না যাওয়াটা তার জন্য ভালো হয়েছিল বলেও মনে করেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।
  • শিরোপার পথে ছুটছে পিএসজি
    আনহেল দি মারিয়ার গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন কিলিয়ান এমবাপে। শেষ দিকে বদলি নেমে জালের দেখা পেলেন এদিনসন কাভানিও। মাঝে লিওঁ দুটি গোল শোধ করলেও লিগ চ্যাম্পিয়নদের আটকাতে পারেনি তারা। দারুণ জয়ে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে প্যারিসের ক্লাবটি।
  • ইকার্দি-দি মারিয়ার গোলে পিএসজির জয়
    লিগ ওয়ানে মাউরো ইকার্দি ও আনহেল দি মারিয়ার গোলে লিলকে হারিয়েছে পিএসজি।
  • দি মারিয়া-ইকার্দির গোলে পিএসজির নাটকীয় জয়
    আনহেল দি মারিয়ার নৈপুণ্যে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের মাঝামাঝি গোল খেয়ে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল পিএসজি। তবে শেষ দিকে আরেক আর্জেন্টাইন মাউরো ইকার্দির গোলে নাটকীয় জয় পেয়েছে প্যারিসের ক্লাবটি।
  • ইকার্দি-এমবাপের নৈপুণ্যে মার্সেইকে উড়িয়ে দিল পিএসজি
    চমৎকার ফিনিশিংয়ে নিজেদের সামর্থ্য দেখালেন মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপে। মিডফিল্ডে রাজত্ব করলেন আনহেল দি মারিয়া। প্রতিটি গোলে রাখলেন দারুণ অবদান। ক্লাসিকোয় মার্সেইয়ের জালে গোল উৎসব করল পিএসজি।
  • দি মারিয়া-এমবাপে-ইকার্দির গোলে পিএসজির বড় জয়
    চোটের জন্য নেই নেইমার। চোট থেকে সেরে ওঠা কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি নেই শুরুর একাদশে। তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে পুরো দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গোল পেলেন এমবাপে। জালের দেখা পেলেন মাউরো ইকার্দিও। পিএসজি পেল বড় জয়।
  • ‘মেসির কথায় কেঁদেছিল সতীর্থরা’
    ব্রাজিল বিশ্বকাপের শেষটা হয়েছিল অশ্রুসিক্ত চোখে। পরের দুই বছরের কোপা আমেরিকার ফাইনালে হেরে নুইয়ে পড়েছিলেন হতাশায়। হতাশা পিছু ছাড়েনি গত আসরেও। তবে এবারে লিওনেল মেসি ছিলেন অনুপ্রেরণাদায়ী। জুন-জুলাইয়ের মহাদেশ সেরার আসর থেকে বিদায় নেওয়ার পর তার কথায় নাকি সতীর্থদের চোখে পানি চলে এসেছিল, জানিয়েছেন আনহেল দি মারিয়া।
  • ‘রিয়ালকে দুর্বল করে ফেলেছিল পিএসজি’
    চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে জোড়া গোল করে উৎফুল্ল আনহেল দি মারিয়া। ম্যাচ জুড়ে দাপুটে পারফরম্যান্সে তারা রিয়াল মাদ্রিদকে ‘দুর্বল’ করে ফেলেছিল বলে মনে করেন পিএসজির এই মিডফিল্ডার।
  • দি মারিয়ার জোড়া গোলে রিয়ালকে উড়িয়ে দিল পিএসজি
    চোট আর নিষেধাজ্ঞা মিলিয়ে পিএসজির আক্রমণভাগের মূল খেলোয়াড়দের অনেকেই ছিলেন না। তাদের অভাব ফরাসি চ্যাম্পিয়নদের টেরই পেতে দিলেন না আনহেল দি মারিয়া। দারুণ দুই গোলে গড়ে দিলেন পার্থক্য। বিপরীতে ফরোয়ার্ডদের সুযোগ নষ্টের ভিড়ে পরাজয় দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা পুনরুদ্ধারের যাত্রা শুরু হলো রিয়াল মাদ্রিদের।
  • মেসের বিপক্ষে পিএসজির জয়
    আক্রমণভাগের মূল খেলোয়াড়দের অনুপস্থিতিতেও প্রত্যাশিত জয় তুলে নিয়েছে পিএসজি। লিগ ওয়ানে আনহেল দি মারিয়া ও এরিক মাক্সিম চুপো-মোটিংয়ের গোলে নবাগত মেসকে হারিয়েছে টমাস টুখেলের শিষ্যরা।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির বড় জয়
    জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। জালের দেখা পেলেন এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়া। তিন তারকার নৈপুণ্যে লিগ ওয়ানে দিজোঁকে বড় ব্যবধানে হারিয়েছে পিএসজি।
  • নেইমারের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি
    টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন নেইমার। আনহেল দি মারিয়ার গোলে রাখলেন অবদান। তাতে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল পিএসজি।
  • মোঁপেলিয়ের কাছে পিএসজির হার
    দুই আত্মঘাতী গোলে প্রথমার্ধ শেষ হয় সমতায়। দ্বিতীয়ার্ধে পিএসজিকে এগিয়ে নেন আনহেল দি মারিয়া। শেষের দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নেয় মোঁপেলিয়ে।
  • চোট পেয়ে ছিটকে গেলেন আর্জেন্টিনার দি মারিয়া
    হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে গেছেন আনহেল দি মারিয়া। ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে খেলতে পারবেন না আর্জেন্টিনার এই মিডফিল্ডার।
  • দি মারিয়া-এমবাপের গোলে শিরোপার পথে পিএসজি
    শুরুতে ছন্দ খুঁজে ফেরা দলকে পথ দেখালেন দারুণ ফর্মে থাকা কিলিয়ান এমবাপে। সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি দুবার জালে বল পাঠালেন আনহেল দি মারিয়া। তাদের নৈপুণ্যে মার্সেইকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল পিএসজি।
  • দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি
    লিগ ওয়ানে টানা পঞ্চম ম্যাচে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে। আর সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি আনহেল দি মারিয়া নিজেও করলেন একটি। তাতে দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি।
  • দি মারিয়ার জোড়া গোলে সেমিতে পিএসজি
    আনহেল দি মারিয়ার জোড়া গোলে দিজোঁকে হারিয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।
  • পিএসজির বড় জয়ে দি মারিয়া-এমবাপের গোল
    দুর্দান্ত এক জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে পিএসজি। পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানের দল মোঁপেলিয়েকে উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।
  • দুর্দান্ত দি মারিয়ায় মুগ্ধ পিএসজি কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দুর্দান্ত খেলা আনহেল দি মারিয়ার ভূয়সী প্রশংসা করেছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • পিএসজিকে প্রথম হারের স্বাদ দিল লিওঁ
    চোট পাওয়া তারকা ফরোয়ার্ড নেইমারের অনুপস্থিতিতে অলিম্পিক লিওঁর মাঠে শুরুটা দারুণ হয়েছিল পিএসজির। কিন্তু পরে দুই গোল খেয়ে লিগ ওয়ানে প্রথম হারের স্বাদ নিয়ে ফিরেছে টমাস টুখেলের দল।
  • কাভানির জোড়া গোলে পিএসজির সহজ জয়
    জোড়া গোল করলেন দারুণ ছন্দে থাকা এদিনসন কাভানি। সঙ্গে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়া। তাতে লিগ ওয়ানে শিরোপা ধরে রাখার অভিযানে রেনকে সহজেই হারাল পিএসজি।
  • স্ত্রাসবুরকে হারিয়ে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি
    টানা তৃতীয় ম্যাচে জালের দেখা পেলেন ছন্দে থাকা এদিনসন কাভানি। গোল পেলেন আনহেল দি মারিয়াও। স্ত্রাসবুরকে হারিয়ে ফরাসি কাপের শেষ ষোলোয় উঠলো পিএসজি।
  • পিএসজিতে ২০২১ সাল পর্যন্ত থাকছেন দি মারিয়া
    পিএসজিতে ২০২১ সালের জুন পর্যন্ত থাকবেন আনহেল দি মারিয়া। ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে এ নিয়ে নতুন চুক্তি করেছেন আর্জেন্টিনার এই মিডফিল্ডার।
  • নেইমারকে ছাড়াই দাপুটে জয় পিএসজির
    প্রথমার্ধে আনহেল দি মারিয়ার দুটি কর্নার কাজে লাগালেন মার্কিনিয়োস ও আদ্রিওঁ রাবিও। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন ইউলিয়ান ড্রাক্সলার, কিলিয়ান এমবাপে ও মুসা দিয়াবি। তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়াই আমিয়াঁকে হারিয়ে লিগ ওয়ানে জয়রথে থাকল পিএসজি।
  • পিএসজির জন্য ‘উপহার’ দি মারিয়া
    নিসকে হারিয়ে লিগ ওয়ানে পিএসজি টানা অষ্টম জয় তুলে নেওয়ার পর দলের আর্জেন্টাইন মিডফিল্ডার আনহেল দি মারিয়ার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোচ টমাস টুখেল।
  • এতিয়েনকে উড়িয়ে দিল পিএসজি
    লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রেখেছে দারুণ ছন্দে মৌসুম শুরু করা পিএসজি। আন্তর্জাতিক বিরতি থেকে ফিরে সাঁত এতিয়েনকে উড়িয়ে দিয়েছে নেইমার ও কিলিয়ান এমবাপেকে ছাড়া খেলতে নামা গতবারের চ্যাম্পিয়নরা।
  • নেইমার-দি মারিয়া-এমবাপের নৈপুণ্যে জয়রথে পিএসজি
    নেইমারের গোলের সূচনার পর আনহেল দি মারিয়ার অবিশ্বাস্য গোল। দুই গোলে এগিয়ে যাওয়ার পর আবার দুই গোল হজম। লিগ ওয়ানে টানা তিন জয়ের পর পয়েন্ট খোয়ানোর শঙ্কা জেগেছিল পিএসজির। তবে শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপ ও এদিনসন কাভানির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল।
  • মোনাকোকে হারিয়ে ফরাসি সুপার কাপ পিএসজির
    শিরোপা জয়ের আনন্দে নতুন মৌসুম শুরু করল পিএসজি। আনহেল দি মারিয়ার জোড়া গোলে মোনাকোকে উড়িয়ে টানা ষষ্ঠবারের মতো ফরাসি সুপার কাপে চ্যাম্পিয়ন হয়েছে প্যারিসের ক্লাবটি।
  • দি মারিয়া-কাভানিকে নিয়ে গুঞ্জন উড়িয়ে দিল নাপোলি
    ইতালিয়ান সংবাদ মাধ্যমে খবর, পিএসজির এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়াকে দলে টানতে পারে নাপোলি। তবে এসব খবরকে 'ভুয়া' বলে উড়িয়ে দিয়েছে ক্লাবটি।
  • মোনাকোকে উড়িয়ে পিএসজির শিরোপা পুনরুদ্ধার
    জিতলেই চ্যাম্পিয়ন-এই সমীকরণ নিয়ে খেলতে নামা পিএসজির সামনে দাঁড়াতেই পারেনি মোনাকো। জিওভানি লো সেলসো ও আনহেল দি মারিয়ার জোড়া গোলে গতবারের চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।
  • দি মারিয়া-কাভানির গোলে ফরাসি লিগ কাপ শিরোপা পিএসজির
    আনহেল দি মারিয়া ও এদিনসন কাভানির গোলে মোনাকোকে সহজেই হারিয়ে ফরাসি লিগ কাপে টানা পঞ্চম শিরোপা তুলে নিয়েছে পিএসজি।
  • দি মারিয়া-আলভেসের গোলে শিরোপার কাছে পিএসজি
    নিসকে হারিয়ে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে আরেক ধাপ এগিয়েছে পিএসজি।
  • পিএসজির জয়ে দি মারিয়ার গোল
    প্রথম একাদশে সুযোগ পেয়ে দলকে এগিয়ে দেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান ক্রিস্তোফা এনকুঙ্কু। দুর্বল তোয়াকে হারিয়ে লিগ ওয়ানে আবারও ১৪ পয়েন্টে এগিয়ে গেছে শীর্ষে থাকা পিএসজি।
  • দি মারিয়ার জোড়া গোলে সেমিতে পিএসজি
    নিয়মিত প্রথম একাদশে জায়গা মেলে না। তবে সুযোগ পেয়েই জ্বলে উঠলেন আনহেল দি মারিয়া। আর্জেন্টাইন উইঙ্গারের জোড়া গোলে মার্সেইকে হারিয়ে ফরাসি কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।
  • নেইমার-কাভানির নৈপুণ্যে পিএসজির বড় জয়
    চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের কাছে হেরে আসা পিএসজি লিগ ওয়ানে নিজেদের মাঠে ফিরেই দারুণ জয় পেয়েছে। নেইমার-আনহেল দি মারিয়া-এদিনসন কাভানির নৈপুণ্যে সাত গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে স্ত্রাসবুরকে ৫-২ ব্যবধানে হারিয়ে লিগে শীর্ষস্থান আরও শক্ত করেছে উনাই এমেরির দল।
  • সুযোগ পেলে বার্সার হয়ে খেলবেন দি মারিয়া
    একসময় রিয়াল মাদ্রিদের হয়ে খেললেও ক্লাবটির চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনায় নাম লেখাতে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন আনহেল দি মারিয়া।
  • ‘চ্যাম্পিয়ন্স লিগে বদলে যাবে রিয়াল’
    রিয়াল মাদ্রিদের হয়ে লম্বা সময় খেলেছেন আনহেল দি মারিয়া; জিতেছেন ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও। অতীত অভিজ্ঞতা থেকে তাই পিএসজির বর্তমান সতীর্থদের সতর্ক করে দিচ্ছেন আর্জেন্টাইন এই আক্রমণাত্মক মিডফিল্ডার।
  • রিয়ালের বিপক্ষে দি মারিয়াকে শুরুর একাদশে চান এমবাপে
    আনহেল দি মারিয়াকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শুরুর একাদশে রাখলে পিএসজির জন্য তা ভালো হতে পারে বলে মনে করেন সতীর্থ কিলিয়ান এমবাপে।
  • দি মারিয়ার হ্যাটট্রিকে শেষ আটে পিএসজি
    আনহেল দি মারিয়ার হ্যাটট্রিকে দ্বিতীয় সারির ক্লাব সোশোকে হারিয়ে ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।
  • ‘বিশ্বকাপ ছাড়াই সর্বকালের সেরা মেসি’
    বিশ্বকাপ জিততে ব্যর্থ হলেও লিওনেল মেসিই সর্বকালের সেরা ফুটবলার- আর্জেন্টিনার অধিনায়ককে এভাবেই মূল্যায়ন করা উচিত বলে মনে করেন জাতীয় দলে তার সতীর্থ আনহেল দি মারিয়া। 
  • পিএসজির গোল উৎসবে নেইমারের ৪
    চোট কাটিয়ে ফেরা নেইমার খেলবেন কি না-সেটাই নিশ্চিত ছিল না। তবে সব শঙ্কা দূরে ঠেলে নামলেন ম্যাচের শুরুতেই। করলেন চার গোল। ফুটবল বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ের এমন দাপুটে পারফরম্যান্সের রাতে পিএসজিও পেল বিশাল এক জয়।
  • নঁতের মাঠে পিএসজির জয়
    লিগ ওয়ানে নতেঁর মাঠে কষ্টের জয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে উনাই এমেরির দল।
  • রেনকে উড়িয়ে দিল পিএসজি
    এদিনসন কাভানির অনুপস্থিতি এক মুহূর্তের জন্যও বুঝতে দিলেন না নেইমার, কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়া। তিন জনেই করলেন দুটি করে গোল। তাতে ফরাসি কাপে রেনের বিপক্ষে পিএসজিও পেল বিশাল জয়।
  • আরও বেশি সময় খেলতে চান দি মারিয়া
    ফরাসি লিগ কাপের শেষ ষোলোয় পিএসজির হয়ে দারুণ খেলা আনহেল দি মারিয়া আরও বেশি সময় খেলার সুযোগ পেতে চান।
  • প্রতিশোধ নিয়ে শেষ আটে পিএসজি
    কদিন আগে যে দলের কাছে হেরে ছন্দপতন হয়েছিল সেই স্ত্রাসবুরকেই হারিয়ে ফরাসি লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।
  • দি মারিয়ার ওপর আস্থা আছে পিএসজি কোচের
    লিগ ওয়ানে তোয়ার বিপক্ষে পিএসজির আনহেল দি মারিয়া নিজের সেরাটা দেখাতে পারেননি বলে মনে করছেন উনাই এমেরি। তবে আজেন্টিনার এই উইঙ্গারের মনোভাবে খুশি দলটির কোচ।
  • দি মারিয়া জ্বলে উঠবে, প্রত্যাশা সাম্পাওলির
    একুয়েডরের বিপক্ষে বাঁচামরার ম্যাচে লিওনেল মেসির পাশাপাশি আনহেল দি মারিয়াও জ্বলে উঠবে বলে প্রত্যাশা করছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি।
  • বায়ার্নের বিপক্ষে ফিরছেন নেইমার-দি মারিয়া
    চোট কাটিয়ে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ দিয়ে ফিরতে যাচ্ছেন নেইমার ও আনহেল দি মারিয়া।
  • পিএসজিতেই থাকতে চান দি মারিয়া
    উনাই এমেরির অধীনে গত মৌসুমে কিছুটা সমস্যার মুখে পড়ার কথা প্রথমবারের মতো স্বীকার করেছেন আনহেল দি মারিয়া। তবে সেজন্যে ক্লাব ছাড়ার কোনো ইচ্ছা নেই পিএসজির এই মিডফিল্ডারের। জানিয়েছেন, ফ্রান্সের ক্লাবটিতেই থাকতে চান তিনি।
  • দি মারিয়াকে নেওয়ার চিন্তা বাদ ইন্টারের
    পিএসজির মিডফিল্ডার আনহেল দি মারিয়ার ব্যাপারে আগ্রহী ছিল ইন্টার মিলান। কিন্তু তার বেতন অনেক বেশি হওয়ার কারণে তাকে দলে টানার চিন্তা বাদ দিয়েছে ইতালির ক্লাবটি।
  • দি মারিয়ার জোড়া গোলে পিএসজির জয়
    দুই অর্ধে একটি করে গোল করলেন আনহেল দি মারিয়া। ফ্রান্সের লিগ ওয়ানের ম্যাচে অঁজির মাঠ থেকে ২-০ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে শিরোপাধারী পিএসজিও।
  • মোনাকোকে উড়িয়ে ফরাসি লিগ কাপের শিরোপা পিএসজির
    মোনাকোকে ৪-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফরাসি লিগ কাপের শিরোপা জিতেছে পিএসজি।
  • বার্সাকে উড়িয়ে শেষ আটের পথে পিএসজি
    লিওনেল মেসি-লুইস সুয়ারেসদের বলতে গেলে খুঁজেই পাওয়া গেল না। ম্যাচ জুড়ে শুধুই আনহেল দি মারিয়া-এদিনসন কাভানিরা। এই দুই ‘বার্থডে বয়’ এর সঙ্গে ছন্দে থাকা ইউলিয়ান ড্রাক্সলার খেললেন দাপুটে ফুটবল। আর তাতে মধুর প্রতিশোধ নিল পিএসজি, প্রলেপ পড়লো ক্ষতে।
  • মেসি-রোনালদোর সমালোচনায় ক্ষুব্ধ দি মারিয়া
    ক্রিস্তিয়ানো রোনালদোর সমালোচনা করতে মানুষ কেন এত মুখিয়ে থাকে তা বোধগম্য নয় আনহেল দি মারিয়ার। ঠিক একইভাবে বার্সেলোনা তারকা লিওনেল মেসিকেও সমালোচনা সইতে হয় বলে মনে করেন পিএসজির এই উইঙ্গার।
  • কাভানি, দি মারিয়ার গোলে পিএসজির জয়
    এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়ার গোলে লিগ ওয়ানের ম্যাচে বোর্দোকে সহজেই হারিয়েছে শিরোপাধারী পিএসজি।
  • বার্সাকে হারিয়ে রিয়ালের বিপক্ষে খেলতে চান দি মারিয়া
    বার্সেলোনার কাছে বারবার স্বপ্ন ভঙ্গের হতাশা এবার কাটানোর স্বপ্ন দেখছে পিসএজি। দলটির তারকা আনহেল দি মারিয়ার চাওয়া আরেকটু বেশি। চ্যাম্পিয়ন্স লিগের পথচলায় সামনে আবারও পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামতে চান আর্জেন্টিনার এই মিডফিল্ডার।
  • চীনে যাওয়ার ইচ্ছা নেই দি মারিয়ার
    চাইনিজ সুপার লিগের সবচেয়ে বড় তারকা হওয়ার জন্যে পিএসজি ছাড়ার কোনো ইচ্ছা নেই আনহেল দি মারিয়ার।
  • ডি মারিয়া-রদ্রিগেসের নৈপুণ্যে পিএসজির রেকর্ড জয়
    চোট পেয়ে ছিটকে পড়ার আগে গোল করলেন আনহেল দি মারিয়া। জালে বল পাঠালেন জেসে রদ্রিগেসও। এ দুজনের নৈপুণ্যে লিগ ওয়ানে নঁতেকে ২-০ ব্যবধানে হারিয়েছে প্রতিযোগিতাটির শিরোপাধারী পিএসজি।
  • ‘ঘুরে দাঁড়াবে দি মারিয়া’
    বাজে সময় কাটিয়ে আনহেল দি মারিয়া শিগগিরই ফর্মে ফিরবেন বলে বিশ্বাস করেন তার পিএসজি সতীর্থ চিয়াগো মোত্তা।
  • দি মারিয়ারও ভাবনায় ছিল অবসর
    কোপা আমেরিকার ফাইনালে হারের পর আনহেল দি মারিয়াও অবসর নেওয়ার কথা ভেবেছিলেন।