• মেসি-নেইমারদের ক্লাব পিএসজি ‘প্রতারক’!
    কোভিড-১৯ মহামারীর সময়ে রিয়াল মাদ্রিদ যেভাবে খরচ কমানোর সিদ্ধান্ত নিয়েছে তাতে ক্লাবটির প্রশংসা করেছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। এ প্রসঙ্গে তুলনা টানতে গিয়েই পিএসজিকে ‘প্রতারক’ বলে মন্তব্য করেছেন তিনি। কারণ, ফরাসি ক্লাবটি বেতন বাবদ যতটা খরচ করে তা ফেয়ার প্লের নিয়ম মানলে অসম্ভব বলে মনে করেন তেবাস।
  • মেসির চলে যাওয়ার দায় লা লিগা সভাপতির: লাপোর্তা
    লিওনেল মেসি ও বার্সেলোনার মধ্যে বিচ্ছেদের জন্য লা লিগার প্রধান হাভিয়ের তেবাসকে দায়ী করেছেন কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। বার্সেলোনার প্রতি তেবাসের ‘অসুস্থ মানসিকতা’ কাজ করে বলেও মন্তব্য করেছেন তিনি।
  • সুপার লিগ মৃত: লা লিগা সভাপতি
    ইংল্যান্ড ও জার্মানির দলগুলোর সমর্থন ছাড়া প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগ আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না বলে মনে করছেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস। বড় ক্লাবগুলোর চলমান অর্থনৈতিক সমস্যা মেটাতে খরচ কমানোর পরামর্শ দিয়েছেন তিনি।
  • সুপার লিগে ‘ফুটবলের মৃত্যু’
    ‘বিদ্রোহী’ ইউরোপিয়ান সুপার লিগের প্রতিষ্ঠার পেছনে যাদের হাত, তাদের একজন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের কড়া সমালোচনা করেছেন লা লিগা প্রধান হাভিয়ের তেবাস। প্রস্তাবিত সুপার লিগকে তিনি দেখছেন ‘ফুটবলের মৃত্যু’ হিসেবে।
  • বার্সার আর্থিক সমস্যার কারণ মহামারী, মেসি নয়: তেবাস
    গণমাধ্যমে চুক্তির তথ্য ফাঁসের পর থেকে চাপে থাকা লিওনেল মেসির পাশে দাঁড়িয়েছেন হাভিয়ের তেবাস। বার্সেলোনার আর্থিক সমস্যার সঙ্গে আর্জেন্টাইন তারকার বিশাল অঙ্কের চুক্তির কোনো সম্পর্ক দেখছেন না লা লিগা প্রধান। তার দাবি, আর সব ক্লাবের মতো মহামারীর জন্য কঠিন পরিস্থিতিতে পড়েছে বার্সেলোনাও।
  • ‘সুপার লিগ দেউলিয়া হওয়ার প্রকল্প’
    শুরু থেকেই প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগের বিপক্ষে অবস্থান নিয়েছেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস। মাস দুয়েক আগে এটাকে ‘কাল্পনিক’,’বাস্তবসম্মত নয়’ বলেছিলেন তিনি। তবে আলোচনার টেবিলে থাকা টুর্নামেন্টটিকে ঘিরে গুঞ্জন থেমে নেই। এবার তাই ক্লাবগুলোকে দিলেন সতর্কবার্তা। আলোচিত প্রতিযোগিতাটি মাঠে গড়ালেও তাতে দলগুলোর দীর্ঘমেয়াদী স্বার্থ হাসিল হবে না বলে মনে করেন এই ফুটবল কর্মকর্তা।
  • মেসি-রোনালদোরা অপরিহার্য নয়: তেবাস
    গত মাসে লিওনেল মেসিকে বলেছিলেন ‘অর্থ তৈরির মেশিন’। এবার লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস বললেন, মেসির মতো ক্রিস্তিয়ানো রোনালদো বা নেইমার, কেউই অপরিহার্য নয়। তবে তাদের সবাইকে স্প্যানিশ ফুটবলে চান তেবাস।
  • বিদায়বেলায়ও বিতর্কের জন্ম দিলেন বার্তোমেউ
    ইউরোপের শীর্ষ পাঁচ লিগের বড় কয়েকটি দল নিয়ে নতুন একটি প্রতিযোগিতা আয়োজনের ভাবনা শোনা যাচ্ছে বেশ কিছু দিন ধরে। প্রস্তাবিত ‘ইউরোপিয়ান সুপার লিগ’ নামের প্রতিযোগিতাটি আলোচনার টেবিলেই আছে বলে বিভিন্ন সময় খবর এসেছে। সেটাকে ঘিরে এবার নতুন বিতর্কের জন্ম দিলেন বার্সেলোনার সদ্য সাবেক সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ; টুর্নামেন্টটি খেলার প্রস্তাবে নাকি রাজি হয়েছে বার্সেলোনা।