• ফরোয়ার্ডরা চাপে আছে: সুফিল
    তিন ম্যাচে বাংলাদেশের পাওয়া দুই গোল দুই ডিফেন্ডার তপু বর্মন ও ইয়াসিন আরাফাতের। ফরোয়ার্ডদের কেউ এখনও পাননি গোলের দেখা। এমন বাস্তবতায় মাহবুবুর রহমান সুফিলও মেনে নিলেন কিছুটা চাপে থাকার কথা। নেপালের বিপক্ষে হাফ-চান্সগুলো কাজে লাগানোর আশাবাদও জানালেন এই ফরোয়ার্ড।
  • ‘বিস্ময় বালক’ এরিকসেনের দুর্ঘটনা ছুঁয়েছে জামাল-তারিককে
    জামাল ভূইয়া ‘অর্ধেক’ বাংলাদেশি, ‘অর্ধেক’ ডেনিশ। কাজী তারিক রায়হান ‘অর্ধেক’ বাংলাদেশি, ‘অর্ধেক’ ফিনল্যান্ডের! দুজনের যে বাংলাদেশের পাশাপাশি ওই দুই দেশের পাসপোর্টও আছে। ইউরো চ্যাম্পিয়নশিপে ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচে তাই চোখ ছিল দুজনের। ম্যাচের ফলের চেয়ে তাদের নাড়িয়ে দিয়েছে ক্রিস্তিয়ান এরিকসেনের ঘটনা।
  • জামাল-তারিকের চোখে ভারত ম্যাচ
    ভারতের বিপক্ষে প্রত্যাশা ছিল জয়ের। কিন্তু সঙ্গী হয়েছে হারের বিষাদ। দলের মধ্যেও চলছে ভারত ম্যাচের চুলচেরা বিশ্লেষণ। অধিনায়ক জামাল ভূইয়ার অকপট স্বীকারোক্তি, ভুল পাস হয়েছে অনেক, প্রেসিংয়েও দলের দুর্বলতা দেখছেন তিনি। ডিফেন্ডার কাজী তারিক রায়হানের কাছে দশ মিনিটের মধ্যে দুই গোল হজম করা দুর্ভাগ্যজনক।
  • তারিকের স্বপ্নে চোটের থাবা
    বাংলাদেশের জার্সি গায়ে চাপানোর অপেক্ষা আরও দীর্ঘায়িত হচ্ছে কাজী তারিক রায়হানের। নেপালের বিপক্ষে সামনের দুটি প্রীতি ম্যাচের চূড়ান্ত দলে জায়গা পাওয়ার লড়াই থেকে এই ডিফেন্ডার ছিটকে গেছেন কুঁচকির চোটে।
  • আবহাওয়ার পার্থক্যে ‘সমস্যা’ দেখছেন না ডিফেন্ডার তারিক
    শীতপ্রধান ফিনল্যান্ডের সঙ্গে বাংলাদেশের তাপমাত্রার পার্থক্য অনেক। কাজী তারিক রায়হানের জন্যও মানিয়ে নেওয়া কষ্টকর। তবে ফিনল্যান্ড প্রবাসী এই ডিফেন্ডার তাপমাত্রার ভিন্নতায় সমস্যা দেখছেন না। দ্রুতই মানিয়ে নিতে পারবেন বলে আশাবাদী।