• বাড়ানো ‘হতে পারে’ টোকিও অলিম্পিকে পুরুষ ফুটবলে বয়সসীমা
    টোকিও অলিম্পিক এক বছরের জন্য পিছিয়ে যাওয়ায় ফুটবলারদের বয়স নিয়ে স্বাভাবিকভাবে উঠতে শুরু করেছে অনেক প্রশ্ন। ২০২০ সালে যারা খেলার যোগ্য ছিল, তারা যেন অযোগ্য না হয়ে পড়ে, তার বিবেচনায় এরই মধ্যে বয়সসীমা বাড়ানোর দাবি উঠেছে। সবকিছুর প্রেক্ষিতে আগামী বছর হতে যাওয়া আসরে পুরুষ ফুটবলারদের বয়সসীমা বাড়ানো হতে পারে বলে জানিয়েছে ফিফা।
  • টোকিও অলিম্পিকের নতুন সূচি
    করোনাভাইরাসের ছোবলে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকের নতুন সূচি দিয়েছে আয়োজকরা। আগামী বছরের ২৩ জুলাইয়ে শুরু হয়ে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ শেষ হবে ৮ অগাস্ট।
  • ২০২১ অলিম্পিক ফুটবলে বয়সসীমা বাড়ানোর পক্ষে দক্ষিণ কোরিয়া
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এক বছরের জন্য অলিম্পিক পিছিয়ে যাওয়ায় সামনে আসতে শুরু করেছে অনেক প্রশ্ন। ২০২০ সালের আসরকে সামনে রেখে অলিম্পিক ফুটবল দল সাজানো দেশগুলো পড়েছে সঙ্কটের মুখে। ঠিক করে দেওয়া বয়সসীমা অতিক্রম করে যাবেন বেশিরভাগ খেলোয়াড়ই। তাই দল ঠিক রাখতে বয়সসীমা বাড়ানোর দাবি করেছে দক্ষিণ কোরিয়া ফুটবল অ্যাসোসিয়েশন।
  • পেছাল টোকিও অলিম্পিকও
    বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ক্রমেই বাড়ছিল টোকিও অলিম্পিক পিছিয়ে দেওয়ার চাপ। সিদ্ধান্ত নিতে চার সপ্তাহ সময় নিয়েছিল আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। তবে প্রবল চাপের মধ্যে এর অনেক আগেই তারা পৌঁছেছে সিদ্ধান্তে। প্রতিকূল পরিস্থিতিতে ২০২০ অলিম্পিক এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।
  • এক বছরের জন্য পেছাবে অলিম্পিক: আইওসি সদস্য
    করোনাভাইরাসের আঘাতে টোকিও অলিম্পিক এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য ডিক পাউন্ড।
  • করোনাভাইরাস: জোরালো হচ্ছে টোকিও অলিম্পিক স্থগিতের দাবি
    করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব ক্রীড়াঙ্গনে স্থবির অবস্থা। একে একে বন্ধ হয়ে যাচ্ছে সব ক্রীড়া ইভেন্ট। কিন্তু থেমে নেই টোকিও অলিম্পিক ঘিরে তোড়জোড়। দর্শকের উপস্থিতি ছাড়াই কদিন আগে হয়ে গেছে মশাল প্রজ্জ্বলন। তবে চিত্রপটে ভিন্নতা আসতে শুরু করেছে। প্রতিযোগিতাটি পিছিয়ে দেওয়ার জোর দাবি উঠতে শুরু করেছে চারিদিকে।
  • টোকিও অলিম্পিক হবে: জাপানের প্রধানমন্ত্রী
    বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইতোমধ্যে অনেক ক্রীড়া ইভেন্ট স্থগিত হয়ে গেছে। তবে পরিকল্পনা অনুযায়ী জুলাইয়ে টোকিও অলিম্পিক হবে বলে আশাবাদী জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে।
  • ছবিতে টোকিও অলিম্পিকের মশাল প্রজ্জ্বলন
    করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দর্শকের উপস্থিতি ছাড়াই বৃহস্পতিবার গ্রিসের প্রাচীন অলিম্পিয়ায় হয়ে গেল টোকিও ২০২০ অলিম্পিকের মশাল প্রজ্জ্বলন। আগামী ১৯ মার্চ টোকিও অলিম্পিকের আয়োজকদের হাতে তুলে দেওয়া হবে এই মশাল। আর আগামী ২৪ জুলাই থেকে ৯ অক্টোবর জাপানের টোকিও শহরে বসবে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়ার আসর। ছবি: রয়টার্স
  • আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিকে ব্রাজিল
    চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়ে ২০২০ সালের টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্টে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল।