• ইউনাইটেডে সুখে আছি: রোনালদো
    ক্রিস্তিয়ানো রোনালদো ম‍্যানচেস্টার ইউনাইটেডেই থেকে যাবেন? নাকি বেছে নেবেন নতুন ঠিকানা? এমন সব প্রশ্ন নিয়ে গত কিছু দিন ধরে চর্চা চলছে। তবে পর্তুগিজ মহাতারকার কথায় ইঙ্গিত, আগামী মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডেই থাকতে চান তিনি। নতুন কোচ এরিক টেন হাগের কোচিংয়ে দল ট্রফি জিতবে বলে বিশ্বাস পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের। 
  • ‘জায়ান্ট’ রোনালদোর সঙ্গে কাজ করতে উন্মুখ টেন হাগ
    নতুন কোচের পরিকল্পনায় কি আছেন ক্রিস্তিয়ানো রোনালদো? চ‍্যাম্পিয়ন্স লিগে ম‍্যানচেস্টার ইউনাইটেড জায়গা না পাওয়ায় পর্তুগিজ মহাতারকা কি ছাড়বেন দল? এমন সব প্রশ্ন নিয়ে গত কিছু দিন ধরেই চর্চা চলছে। এর মধ‍্যে নিজের অবস্থান পরিষ্কার করলেন ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। জানালেন, পর্তুগিজ ফরোয়ার্ডকে নিয়েই দলের পরিকল্পনা সাজাতে চান। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকার সঙ্গে কাজ শুরু করতে তর সইছে না তার।
  • সফল হতে টেন হাগকে সময় দিতে হবে: রোনালদো
    দীর্ঘ ক‍্যারিয়ারে উত্থান-পতন তো আর কম দেখেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তাই জানেন, দিশাহীন দলকে কক্ষপথে ফেরানো সহজ নয়। ব‍্যর্থতার চক্রে আটকে থাকা একটা দলকে চট জলদি সাফল‍্যের পথে নিয়ে আসা যায় না। এর জন‍্য প্রয়োজন সময়, ধৈর্য আর বিশ্বাস। ম‍্যানচেস্টার ইউনাইটেডকে স্বরূপে ফেরানোর চ‍্যালেঞ্জ নেওয়া নতুন কোচ এরিক টেন হাগের জন‍্য এ সব প্রয়োজন বলে মনে করেন রোনালদো।
  • আয়াক্সের পর ইউনাইটেডকেও বদলে দিতে চান টেন হাগ
    সুন্দর ফুটবল তার কোচিংয়ের মূল মন্ত্র। সাড়ে চার বছর আগে দায়িত্ব নিয়ে এ মন্ত্রেই তিনি বদলে দিয়েছিলেন আয়াক্সকে। খরা কাটিয়ে উপহার দিয়েছেন টানা তিনটি লিগ শিরোপা। এরিক টেন হাগ বেশ তৃপ্তি নিয়েই ডাচ ক্লাবটিতে নিজের অধ্যায় শেষ করছেন। এবার একই মন্ত্রে তিনি জাগিয়ে তুলতে চান ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে।
  • রোনালদোকে নিয়ে প্রশ্ন ‘ভবিষ্যতের জন্য’, বললেন টেন হাগ
    এখনও দায়িত্ব নেননি ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে তার আগেই ক্লাবে ক্রিস্তিয়ানো রোনালদোদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ধেয়ে আসছে এরিক টেন হাগের দিকে। আয়াক্স কোচ অবশ্য এর উত্তর তুলে রাখলেন ভবিষ্যতের জন্য।
  • ইউনাইটেডেই নাকি অন্য কোথাও, আলোচনায় রোনালদোর ভবিষ্যৎ
    বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ছুটে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিশ্চিতভাবেই তার এই পথচলা চলবে আরও বেশ কিছুদিন। তবে তা ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়েই নাকি অন্য কোনো দলের, প্রশ্ন এখন সেটিই। সেই প্রশ্নের উত্তর খুঁজবেন রালফ রাংনিকও। ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ জানালেন, রোনালদোর ভবিষ্যৎ নিয়ে তিনি কথা বলবেন নতুন কোচ এরিক টেন হাগ ও ক্লাবের বোর্ডের সঙ্গে।
  • ইউনাইটেডে ধরন পাল্টাবেন না টেন হাগ
    পরিস্থিতি যেমনই হোক না কেন, সবসময় একটা উঁচু মান বজায় রেখে দলকে খেলানোর সুখ্যাতি রয়েছে কোচ এরিক টেন হাগের। ম্যানচেস্টার ইউনাইটেডেও নিজের কাজের ধরনে কোনো পরিবর্তন আনার ইচ্ছা নেই এই ডাচ কোচের। সেজন্য তারকা খেলোয়াড়দের ছাড় দিতেও রাজি নন তিনি।
  • ইউনাইটেডের নতুন কোচ টেন হাগ
    দিনে দিনে যেভাবে গুঞ্জন জোরাল হচ্ছিল, তাতে বলা যায় সবকিছু একরকম নিশ্চিতই ছিল। এবার এসে গেল আনুষ্ঠানিক ঘোষণাও। আয়াক্সের সফল কোচদের একজন এরিক টেন হাগকে নিয়োগ দিল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ‘ইউনাইটেডের টার্গেট’ টেন হাগকে রাখতে ‘সবকিছু করবে’ আয়াক্স
    আগামী মৌসুমে এরিক টেন হাগকে ম্যানচেস্টার ইউনাইটেড নতুন কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে বলে জোর গুঞ্জন। তবে ৫২ বছর বয়সী ডাচ কোচকে হারাতে চায় না আয়াক্স আমস্টারডাম। তারা যেকোনো মূল্যে ধরে রাখতে চায় নিজেদের সফল কোচকে।