• আপন ঢঙে মরিনিয়োর পাল্টা জবাব
    বরাবরই তিনি অন্যদের চেয়ে আলাদা। জোসে মরিনিয়ো তার প্রমাণ দিলেন আবারও। সমালোচকদের পাল্টা জবাব দিতে নিজের ফুটবল কৌশল নিয়ে কৌতুক করলেন এই পর্তুগিজ!
  • ম্যানইউকে উড়িয়ে দিল টটেনহ্যাম
    ম্যাচ শুরুর ৩০ সেকেন্ডের মধ্যে পেনাল্টির বাঁশি এবং টটেনহ্যাম হটস্পারের জালে বল। পরে তারাই ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য হয়ে উঠল দুঃস্বপ্ন। ওল্ড ট্র্যাফোর্ডে উলে গুনার সুলশারের দলকে উড়িয়ে দিল জোসে মরিনিয়োর টটেনহ্যাম।
  • কোনো আক্ষেপ নেই বেলের
    সমালোচনায় আরও পরিণত হয়েছেন গ্যারেথ বেল। শিখেছেন, বিরুদ্ধ পরিস্থিতিতে কীভাবে লড়াই করতে হয়। শেষ দিকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেলেও রিয়াল মাদ্রিদ ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই ওয়েলসের এই ফরোয়ার্ডের।
  • ইউরোপা লিগ ম্যাচে গোলের আকার ছোট!
    ইউরোপা লিগে অ্যাওয়ে ম্যাচে খেলতে গিয়ে আবিষ্কার করলেন গোলপোস্ট স্বাভাবিকের তুলনায় ছোট। সঙ্গে সঙ্গে উয়েফার কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করলেন টটেনহ্যাম হটস্পার কোচ জোসে মরিনিয়ো। পরে মেপে দেখা গেল আসলেই তা আকারে ছোট।
  • বেল চলে আসায় জিদান খুশি: মরিনিয়ো
    গ্যারেথ বেলকে টটেনহ্যাম হটস্পারের আঙিনায় পেয়ে দারুণ উচ্ছ্বসিত দলটির কোচ জোসে মরিনিয়ো। ওয়েলস ফরোয়ার্ড রিয়াল মাদ্রিদ থেকে চলে আসায় জিনেদিন জিদানও খুশি হয়েছেন বলে মনে করছেন এই পর্তুগিজ।
  • ‘বেল-টটেনহ্যাম’ গুঞ্জনে চুপ মরিনিয়ো
    রিয়াল মাদ্রিদ থেকে গ্যারেথ বেলকে দলে টানতে চায় তার পুরনো ক্লাব টটেনহ্যাম হটস্পার, এমন গুঞ্জনের খবর আসছে গণমাধ্যমে। তবে এ বিষয়ে কথা বলতে রাজি নন প্রিমিয়ার লিগের ক্লাবটির কোচ জোসে মরিনিয়ো।
  • দর্শকের সঙ্গে বিতণ্ডায় জড়িয়ে নিষিদ্ধ টটেনহ্যাম মিডফিল্ডার
    ম্যাচ শেষে গ্যালারিতে এক সমর্থকের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ায় চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন এরিক ডায়ার। টটেনহ্যাম হটস্পারের এই ইংলিশ মিডফিল্ডারকে ৪০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে।
  • টটেনহ্যাম-ম্যানইউ পয়েন্ট ভাগাভাগি
    ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ‘নতুন শুরু’ রাঙানোর ইঙ্গিত দিয়েছিল টটেনহ্যাম হটস্পার। কিন্তু শেষ দিকের পেনাল্টি গোলে স্বস্তির ড্র নিয়ে প্রতিপক্ষের মাঠ থেকে ফিরেছে ইউনাইটেড।
  • চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে লাইপজিগ, আতালান্তা
    নিজেদের মাঠে প্রথম লেগে হেরে যাওয়ায় কাজটা বেশ কঠিন ছিল টটেনহ্যাম হটস্পারের জন্য। চোটের জন্য শক্তি হারানো দলটি প্রতিপক্ষের মাঠে একদমই সুবিধা করতে পারেনি। দ্বিতীয় লেগে তাদের উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে লাইপজিগ। ভালেন্সিয়াকে আবারও হারিয়ে সেখানে তাদের সঙ্গী আতালান্তা।
  • টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
    টানা তিন ম্যাচ জিতে চেলসির সঙ্গে ব্যবধান কমিয়ে এনেছিল টটেনহ্যাম হটস্পার। দুই দলের লড়াইয়ে জিতে স্ট্যামফোর্ড ব্রিজের দলটিকে পেছনে ফেলার হাতছানি ছিল জোসে মরিনিয়োর দলের সামনে। তবে পারেনি তারা, ঘরের মাঠে দারুণ এক জয়ে এগিয়ে গেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।
  • ভঙ্গুর টটেনহ্যামকে হারাল লাইপজিগ
    চোটের আঘাতে ভঙ্গুর আক্রমণভাগ নিয়ে ধুঁকতে দেখা গেল টটেনহ্যাম হটস্পারকে। বিপরীতে দাপুটে ফুটবল খেলে দারুণ এক জয় তুলে নিল লাইপজিগ।
  • চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ দেখছেন মরিনিয়ো
    ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা চারে থেকে আগামী মৌসুমে নিজেদের চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ দেখছেন টটেনহ্যাম হটস্পারের কোচ জোসে মরিনিয়ো। তবে লড়াইটা যে বেশ কঠিন হবে, মানছেন পর্তুগিজ এই কোচ।
  • আর্জেন্টিনার লো সেলসো স্থায়ী চুক্তিতে টটেনহ্যামে
    রিয়াল বেতিস থেকে ধারে দলে টানা জিওভানি লো সেলসোর সঙ্গে স্থায়ী চুক্তি করেছে টটেনহ্যাম হটস্পার। ২০২৫ সাল পর্যন্ত ইংলিশ ক্লাবটিতে থাকবেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।
  • টটেনহ্যামের মাঠে লিভারপুলের জয়ের নায়ক ফিরমিনো
    গেল বছর যে দাপুটে পথচলায় শেষ করেছিল, সেই একই ছন্দে এগিয়ে চলেছে লিভারপুল। রবের্তো ফিরমিনোর গোলে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • এপ্রিল পর্যন্ত মাঠের বাইরে কেইন
    লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকার হ্যারি কেইন। তার হ্যামস্ট্রিংয়ে অস্ত্রোপচার করাতে হবে। এজন্য আগামী এপ্রিল পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে ইংলিশ এই ফরোয়ার্ডকে।
  • টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
    মাঝ পথে দিক হারিয়ে ফেলা চেলসির খেলায় মিলল কক্ষপথে ফেরার আভাস। উইলিয়ানের নৈপুণ্যে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।
  • অবিশ্বাস্য গোলটি সনের ‘জীবনের সেরা’
    নিজেদের ডি-বক্সের ঠিক বাইরে বল পেলেন। ক্ষিপ্র গতি আর পায়ের কারিকুরিতে উপহার দিলেন জাদুকরী এক গোল। মনে করিয়ে দিলেন ইংল্যান্ডের বিপক্ষে ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার সেই দুর্দান্ত একক গোলের কথা। স্বাভাবিকভাবেই বার্নলির বিপক্ষে করা অবিশ্বাস্য গোলটি সন হিয়ুং-মিনের কাছে জীবনের সেরা।
  • ওল্ড ট্রাফোর্ডে হারে নিজেদের দোষ দেখছেন মরিনিয়ো
    ওল্ড ট্র্যাফোর্ডে ‘প্রত্যাবর্তন’টা সুখের হয়নি। টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব নেওয়ার পর সাবেক ক্লাবের বিপক্ষেই প্রথমবার পেয়েছেন হারের তেতো স্বাদ। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারের পর টটেনহ্যাম কোচ জোসে মরিনিয়ো বললেন, বড় ভুলেই ম্যাচ খুইয়েছে তার দল।
  • র‌্যাশফোর্ডের জোড়া গোলে টটেনহ্যামকে হারাল ইউনাইটেড
    জোসে মরিনিয়ো দায়িত্ব নেওয়ার পর থেকে যেন নিজেদের খুঁজে পেয়েছিল টটেনহ্যাম হটস্পার। তুলে নিয়েছিল টানা তিন জয়। মার্কাস র‌্যাশফোর্ডের জোড়া গোলে সেই দলকেই হারিয়ে জয়ের পথে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ডায়ারের কাছে ক্ষমা চাইলেন মরিনিয়ো
    অলিম্পিয়াকোসের বিপক্ষে ম্যাচে এরিক ডায়ারকে আধা ঘণ্টার মধ্যে তুলে নিয়ে অনেককে বিস্মিত করেছিলেন টটেনহ্যাম হটস্পার কোচ জোসে মরিনিয়ো। তবে সিদ্ধান্তটি কাজে লাগে দারুণভাবে। বদলি হিসেবে নামা ক্রিস্তিয়ান এরিকসেন দলের আগ্রাসী খেলায় রাখেন ভূমিকা। ম্যাচ শেষে ইংলিশ মিডফিল্ডার ডায়ারের কাছে দু:খপ্রকাশ করেন পর্তুগিজ এই কোচ।
  • টটেনহ্যাম সমর্থকদের মুখে হাসি ফেরাতে চান মরিনিয়ো
    গত মৌসুমে দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা টটেনহ্যাম হটস্পার এবার যেন পথ হারিয়ে ফেলেছে। একের পর এক ব্যর্থতায় নেমে গেছে লিগ টেবিলের নিচের দিকে। দলের এমন কোণঠাসা অবস্থায় দায়িত্ব পেয়ে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন জোসে মরিনিয়ো।
  • পচেত্তিনো বরখাস্ত, টটেনহ্যামের নতুন কোচ মরিনিয়ো
    মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করার ১২ ঘণ্টার মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করেছে টটেনহ্যাম হটস্পার। আগামী চার বছরের জন্য সেই দায়িত্ব নিয়েছেন চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ জোসে মরিনিয়ো।
  • হিয়ুং-মিনের লাল কার্ড বাতিল করল এফএ
    আন্দ্রে গোমেসকে ফাউল করে সন হিয়ুং-মিনের পাওয়া লাল কার্ড বাতিল করেছে ফুটবল এসোসিয়েশন (এফএ)। এর ফলে টটেনহ্যাম ফরোয়ার্ডের তিন ম্যাচের নিষেধাজ্ঞাও বাতিল হয়েছে। টটেনহ্যামের আপিলের ভিত্তিতে সংস্থাটির স্বাধীন নিয়ন্ত্রক কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।
  • বিপজ্জনক ফাউল করে কান্নায় ভেঙে পড়লেন হিয়ুং-মিন
    পেছন থেকে ছুটে গিয়ে ফাউল করে বসলেন সন হিয়ুং-মিন। বেকায়দায় পড়ে পায়ে গুরুতর আঘাত পেলেন আন্দ্রে গোমেস। ব্যথায় কাতরানো এভারটন মিডফিল্ডারকে ঘিরে ধরলেন দুই দলের খেলোয়াড়রা। কাছে গিয়ে দেখে স্তব্ধ হয়ে গেলেন হিয়ুং-মিন। মাথায় হাত দিয়ে হয়তো ভাবছিলেন, ‘এ কী করলাম?’ মুখে হাত চেপে কান্নায় ভেঙে পড়লেন টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড।
  • শ্বাসরুদ্ধকর লড়াইয়ে টটেনহ্যামকে হারাল লিভারপুল
    ম্যাচ শুরুর ৪৮ সেকেন্ডের মাথায় লিভারপুলের জালে বল! সে ধাক্কা কাটিয়ে একের পর এক আক্রমণে টটেনহ্যাম হটস্পারকে ব্যতিব্যস্ত করে তোলে ইউরোপ চ্যাম্পিয়নরা। কিন্তু মিলছিল না গোলের দেখা। অবশেষে দলকে পথ দেখালেন জর্ডান হেন্ডারসন। পরে মোহামেদ সালাহর সফল স্পট কিকে লিগে অপরাজেয় যাত্রা ধরে রাখলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • টটেনহ্যামের গোল উৎসব, বায়ার্নের কষ্টের জয়
    কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া টটেনহ্যাম হটস্পার উড়িয়ে দিয়েছে রেড স্টার বেলগ্রেডকে। লিগে হঠাৎ খেই হারিয়ে ফেলা বায়ার্ন মিউনিখ ফিরেছে ছন্দে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে হারিয়েছে অলিম্পিয়াকোসকে।
  • চাকরি হারানো নিয়ে ভাবছেন না পচেত্তিনো
    লিগে দলের অবস্থা বেশ খারাপ। চ্যাম্পিয়ন্স লিগেও একইরকম। এ অবস্থা চলতে থাকলে চাকরি হারাতে হতে পারে বলেও মনে করেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো। তবে সেসব নিয়ে কখনোই ভাবেন না বলে জানিয়েছেন এই আর্জেন্টাইন।
  • বিপর্যয় সামলে শিষ্যদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান পচেত্তিনোর
    ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর দলের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাউরিসিও পচেত্তিনো।
  • সমতায় শেষ আর্সেনাল-টটেনহ্যামের রোমাঞ্চকর লড়াই
    ক্রিস্তিয়ান এরিকসেনের গোলে টটেনহ্যাম হটস্পার শুরুতে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি কেইন। তবে ছন্দ ধরে রাখতে পারেনি মাওরিসিও পচেত্তিনোর দল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতায় শেষ করেছে আর্সেনাল।
  • ম্যান সিটি-টটেনহ্যামের রোমাঞ্চকর ড্র
    দুইবার এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি, দুইবারই সমতা ফেরায় টটেনহ্যাম। যোগ করা সময়ে আরেকবার এগিয়ে যখন উদযাপনে ব্যস্ত বর্তমান চ্যাম্পিয়নরা, তখন ভিএআর প্রযুক্তিতে বাতিল হলো গোল। ইংলিশ প্রিমিয়ার লিগের দুই বড় দলের ম্যাচটি শেষ পর্যন্ত শেষ হলো সমতায়।
  • রিয়ালকে হারিয়ে আউডি কাপের ফাইনালে টটেনহ্যাম
    রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট আউডি কাপের ফাইনালে উঠেছে টটেনহ্যাম হটস্পার।
  • শুরুর গোল সবকিছু কঠিন করে দিয়েছিল: পচেত্তিনো
    ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছিল টটেনহ্যাম হটস্পার। জিতলে লেখা হতো আরেকটি প্রথমের গল্প। লিভারপুলের কাছে তাদের পরাজয়ে তা না হলেও দল নিয়ে গর্বিত দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • টটেনহ্যামকে হারিয়ে ইউরোপ সেরা লিভারপুল
    ম্যাচের শুরুতেই যে ধাক্কা খেল তা আর কাটিয়ে উঠতে পারলো না টটেনহ্যাম হটস্পার। শেষ দিকে দিভোক ওরিগির গোলে আরও পিছিয়ে পড়লো তারা। দুই অর্ধের দুই গোলে ১৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগ জয়ের উচ্ছ্বাসে মাতলো লিভারপুল।
  • টটেনহ্যাম কোচের ‘কৌতুকে’ রিয়ালের প্রতিক্রিয়া
    কদিন বাদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলতে মাদ্রিদে গিয়ে টটেনহ্যাম হটস্পার দল কোথায় থাকবে-তা নিয়ে দলটির কোচ মাওরিসিও পচেত্তিনোর ‘মজা করে বলা’ মন্তব্যে লিখিত প্রতিক্রিয়া জানিয়েছে রিয়াল মাদ্রিদ।
  • মউরার হ্যাটট্রিকে রূপকথার জন্ম দিলো টটেনহ্যাম
    বার্সেলোনার বিপক্ষে লিভারপুলের অবিশ্বাস্য জয়ের রেশ কাটতে না কাটতে আরেকটি শ্বাসরুদ্ধকর লড়াইয়ের সাক্ষী হলো ফুটবল বিশ্ব। প্রতিপক্ষের মাঠ থেকে জিতে আসা আয়াক্স ফিরতি পর্বের প্রথমার্ধেই জোড়া গোল করে বসে, কোণঠাসা হয়ে পড়ে টটেনহ্যাম হটস্পার। ওখান থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় তারা। লুকাস মউরার হ্যাটট্রিকে অসাধারণ এক জয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে ওঠে ইংলিশ ক্লাবটি।
  • টটেনহ্যামকে হারিয়ে শীর্ষে সিটি
    তিন দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে জিতেও হতাশায় মাঠ ছাড়তে হয়েছিল ম্যানচেস্টার সিটিকে। তবে এবার পরিস্থিতি ভিন্ন। মাওরিসিও পচেত্তিনোর দলকে আবারও হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • ইতিহাস গড়ে গর্বিত টটেনহ্যাম কোচ
    প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠে ইতিহাস গড়া টটেনহ্যাম হটস্পারের খেলোয়াড়দের নিয়ে গর্বিত কোচ মাওরিসিও পচেত্তিনো। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ চারে জায়গা করে নেওয়াটা এই আর্জেন্টাইনের কাছে একটা স্বপ্ন পূরণ হওয়ার মতো।
  • শ্বাসরুদ্ধকর লড়াইয়ে সিটিকে পেছনে ফেলে সেমিতে টটেনহ্যাম
    শ্বাসরুদ্ধকর এক লড়াইয়ের সাক্ষী হলো ইতিহাদ স্টেডিয়াম, যার পরতে পরতে ছিল উত্তেজনার রেণু। প্রথম ১১ মিনিটে হলো চার গোল। ১০ মিনিট পর আরেকটি। ম্যাচের চিত্রপট পাল্টালো বারবার। শেষ পর্যন্ত রোমাঞ্চকর এক জয় পেলো ম্যানচেস্টার সিটি; কিন্তু লক্ষ্য ছোঁয়া হলো না। বরং হারের হতাশা ভুলে মূল্যবান অ্যাওয়ে গোলের ভেলায় চেপে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠল টটেনহ্যাম হটস্পার। 
  • সিটিকে হারিয়ে সেমির পথে এগিয়ে টটেনহ্যাম
    পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন সের্হিও আগুয়েরো। ম্যাচ এগিয়ে যাচ্ছিল গোলশূন্য ড্রয়ের দিকে। শেষ দিকে পার্থক্য গড়ে দিলেন সন হিউং-মিন। ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পথে কিছুটা এগিয়ে গেল টটেনহ্যাম হটস্পার।
  • শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে লিভারপুলের জয়
    রবের্তো ফিরমিনোর নৈপুণ্যে শুরুতে এগিয়ে যাওয়া লিভারপুল দ্বিতীয়ার্ধে গোল খেয়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল। তবে শেষ মুহূর্তে আত্মঘাতী গোল করে বসে টটেনহ্যাম হটস্পার। সৌভাগ্যের গোলে নাটকীয় এক জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় আবারও শীর্ষে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • শেষের নাটকীয়তায় আর্সেনাল-টটেনহ্যাম ড্র
    নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে জয় ছিনিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের স্পট কিক রুখে দিয়ে নায়ক বনে গেলেন গোলরক্ষক উগো লরিস। স্বস্তির ড্রয়ে মাঠ ছাড়ে টটেনহ্যাম হটস্পার।
  • টটেনহ্যামকে হারিয়ে চেলসির প্রতিশোধ
    টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে জয়ের পথে ফিরেছে চেলসি। একই সঙ্গে দলটির কাছে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম পর্বে হারের প্রতিশোধও নিয়েছে মাওরিসিও সাররির দল।
  • টাইব্রেকারে টটেনহ্যামকে হারিয়ে ফাইনালে চেলসি
    দুই লেগের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ব্যবধান গড়তে পারলো না কোনো দল। পরে টাইব্রেকারে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ লিগ কাপের ফাইনালে ওঠে চেলসি।
  • চোট পেয়ে মাঠের বাইরে কেইন
    পায়ে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন টটেনহ্যাম হটস্পারের স্ট্রাইকার হ্যারি কেইন।
  • আর্সেনালকে হারিয়ে লিগ কাপের সেমিতে টটেনহ্যাম
    হঠাৎ যেন পথ হারিয়ে ফেলা আর্সেনালকে তাদেরই মাঠে হারিয়ে লিগ কাপের সেমি-ফাইনালে উঠেছে টটেনহ্যাম হটস্পার।
  • ‘মেসিকে ছাড়াও শক্তিশালী  বার্সেলোনা’
    গ্রুপের শেষ ম্যাচে বার্সেলোনা তাদের সেরা তারকা লিওনেল মেসিকে বিশ্রাম দিলে টটেনহ্যাম হটস্পারের জন্য দারুণ হবে বলে মনে করেন ইংলিশ ক্লাবটির খেলোয়াড় ইয়ান ভার্টোনেন। তবে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে ছাড়াও লা লিগা চ্যাম্পিয়নরা যথেষ্ট শক্তিশালী বলে মনে করেন বেলজিয়ান এই ডিফেন্ডার।
  • টটেনহ্যামের বিপক্ষে রোমাঞ্চকর জয় আর্সেনালের
    ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্সেনাল। পাল্টা জবাব দিতে দেরি করেনি টটেনহ্যাম হটস্পার। কিন্তু দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষকে আর বেঁধে রাখতে পারেনি মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা। বারবার রং পাল্টানো লড়াইয়ে অসাধারণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে উনাই এমেরির শিষ্যরা।
  • বার্সা ছাড় দেবে না, ধারণা টটেনহ্যাম কোচের
    এক ম্যাচ হাতে রেখেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে বার্সেলোনা। এরপরও চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাতালান ক্লাবটি সেরা দল নিয়েই মাঠে নামবে বলে মনে করেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • টটেনহ্যামকে হারিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি
    টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে গতবারের চ্যাম্পিয়নরা।
  • 'মেসির জন্য নয় লরিসের ভুলে হেরেছে টটেনহ্যাম'
    লিওনেল মেসির অসাধারণ পারফরম্যান্স নয়, নিজেদের গোলরক্ষক উগো লরিসের ভুলের কারণে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার কাছে টটেনহ্যাম হটস্পার হেরেছে বলে মনে করেন দলটির কোচ মাউরিসিও পচেত্তিনো।
  • মেসির নৈপুণ্যে টটেনহ্যামের বিপক্ষে বার্সার রোমাঞ্চকর জয়
    পোস্টের বাধায় দুবার গোলবঞ্চিত হলেন। শেষ পর্যন্ত অবশ্য ঠিকই গোল আদায় করে নিলেন লিওনেল মেসি। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের গোলে রাখলেন ভূমিকা। টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেল বার্সেলোনা।
  • উপভোগের মন্ত্রে মেসির মুখোমুখি হতে চায় টটেনহ্যাম
    বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিকে থামানো অসম্ভব মেনে শিষ্যদের খেলাটা উপভোগ করতে বলেছেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • কেবল মেসিকে নিয়ে ভাবছে না টটেনহ্যাম
    চলতি মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। তবে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে লড়াইয়ে টটেনহ্যাম হটস্পারের কেউ শুধু পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারকে নিয়ে ভাবছে না বলে জানিয়েছেন দলটির ডিফেন্ডার ড্যানি রোজ।
  • ঘরের মাঠে হটস্পারের কাছে ম্যান ইউর হার
    খেলার ধারার বিপরীতে তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের চিত্র পাল্টে দিল টটেনহ্যাম হটস্পার। ওল্ড ট্র্যাফোর্ডে হারিয়ে দিল ম্যানচেস্টার ইউনাইটেডকে।
  • টটেনহ্যামকে হারিয়ে এফএ কাপের ফাইনালে ম্যানইউ
    আরও একবার এফএ কাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে পড়ল টটেনহ্যাম হটস্পার। তাদেরকে হারিয়ে ফাইনালে পৌঁছেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • টটেনহ্যামকে হারিয়ে শিরোপার কাছে ম্যানসিটি
    দারুণ ছন্দে ছুটে চলার মাঝে হঠাৎ পথ হারিয়ে ফেলা ম্যানচেস্টার সিটি জয়ের পথে ফিরেছে। ইংলিশ প্রিমিয়ার লিগে শক্তিশালী টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে শিরোপা জয়ের আরও কাছে পৌঁছেছে পেপ গুয়ার্দিওলার দল।
  • চেলসির মাঠে জয়খরা কাটাল টটেনহ্যাম
    স্ট্যামফোর্ড ব্রিজে অবশেষে জয়ের দেখা পেল টটেনহ্যাম হটস্পার। ডেলে আলির জোড়া গোলে ২৮ বছর পর চেলসির মাঠে জয়োৎসব করেছে ক্লাবটি।
  • হিগুয়াইন-দিবালার গোলে শেষ আটে ইউভেন্তুস
    প্রথম লেগে দারুণভাবে ঘুরে দাঁড়ানো টটেনহ্যাম হটস্পার ঘরের মাঠে এগিয়ে গিয়েছিল। তবে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ালো ইউভেন্তুস। তিন মিনিটের ব্যবধানে গনসালো হিগুয়াইন ও পাওলো দিবালার দুই গোলে চাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠলো গতবারের রানার্সআপরা।
  • হিগুয়াইনকে নিয়ে সতর্ক টটেনহ্যাম কোচ
    ছন্দে থাকা হ্যারি কেইনের সঙ্গে তুলনা করে ইউভেন্তুসের গনসালো হিগুয়াইনের ভূয়সী প্রশংসা করেছেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি পর্বে মুখোমুখি লড়াইয়ে প্রতিপক্ষের আর্জেন্টাইন এই স্ট্রাইকারের বিপক্ষে শিষ্যদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।
  • ইউভেন্তুস-টটেনহ্যাম রোমাঞ্চকর ড্র
    ম্যাচের শুরুতেই জোড়া গোল করে দারুণ কিছুর সম্ভাবনা জাগান গনসালো হিগুয়াইন। কিন্তু দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ইতালিয়ান চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে টটেনহ্যাম হটস্পার।
  • আর্সেনালকে হারিয়ে টটেনহ্যামের প্রতিশোধ
    আর্সেনালের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে হারের প্রতিশোধ নিয়েছে টটেনহ্যাম হটস্পার।
  • লিভারপুলের মাঠে টটেনহ্যামের রোমাঞ্চকর ড্র
    টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচের শুরুতে এগিয়ে গিয়ে জয়ের আশা জাগিয়েছিল লিভারপুল। তবে শেষ দিকের নাটকীয় লড়াইয়ে দুটি গোল হজম করায় প্রতিশোধের লক্ষ্য পূরণ হয়নি ইয়ুর্গেন ক্লপের দলের।
  • কেইনের লক্ষ্য মেসি-রোনালদোর পর্যায়ে যাওয়া
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্যায়ে যেতে মুখিয়ে আছেন হ্যারি কেইন। তবে এখনই তাদের সঙ্গে তুলনা চান না টটেনহ্যাম হটস্পারের এই স্ট্রাইকার।
  • ইপিএলে কেইনের গোলের রেকর্ড, ছাড়ালেন মেসিকেও
    ইংলিশ প্রিমিয়ার লিগে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড নিজের করে নিয়েছেন হ্যারি কেইন। এ বছর সর্বোচ্চ গোল করে ছাড়িয়ে গেছেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসিকেও।
  • টটেনহ্যামের বিপক্ষে জয় খরা কাটল আর্সেনালের
    আন্তর্জাতিক বিরতির পর মাঠে ফিরে জয়ের দেখা পেয়েছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারকে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।
  • রিয়ালের বিপক্ষে জয়ে বিস্মিত নন আলি
    চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে টটেনহ্যাম হটস্পারের দুর্দান্ত জয়ে মোটেও বিস্মিত হননি জোড়া গোল করা ডেলে আলি। 
  • টটেনহ্যাম ম্যাচের আগে চোট নিয়ে দুশ্চিন্তা রিয়ালে
    চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ফিরতি লেগের আগে রিয়াল মাদ্রিদের চোট পাওয়া খেলোয়াড়দের তালিকাটা বেশ লম্বা। ইসকো, রাফায়েল ভারানে, গ্যারেথ বেল ও কেইলর নাভাসকে ছাড়াই গ্রুপ পর্বের এই ম্যাচে মাঠে নামতে হতে পারে গতবারের চ্যাম্পিয়নদের।
  • শুরুতে পিছিয়ে পড়ায় সমস্যা দেখছেন জিদান
    টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচের শুরুর দিকে গোল খেয়ে বসায় রিয়াল মাদ্রিদকে চড়া মূল্য দিতে হয়েছে বলে মনে করেন জিনেদিন জিদান। তবে মৌসুমে শুরুটা ভালো না হলেও তার দল ধীরে ধীরে স্বরূপে ফিরছে বলে মনে করেন ক্লাবটির ফরাসি এই কোচ।
  • রোনালদোর গোলে টটেনহ্যামের সঙ্গে রিয়ালের ড্র
    টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে আত্মঘাতী গোলে প্রথমে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে অনেক সুযোগ নষ্টের ভিড়ে ক্রিস্তিয়ানো রোনালদোর একমাত্র গোলে শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল।
  • শুধু রোনালদোকে নিয়ে ভাবছেন না টটেনহ্যাম কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগে শুধু ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে ভাবছেন না মাউরিসিও পচেত্তিনো। টটেনহ্যাম হটস্পারের কোচের মতে, রিয়ালে পর্তুগিজ ফরোয়ার্ড ছাড়াও আছে অনেক ভালো খেলোয়াড়।
  • ইপিএলে সেপ্টেম্বরের সেরা কেইন
    ইংলিশ প্রিমিয়ার লিগে সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।
  • চেলসির জয়ে নায়ক ডিফেন্ডার আলনসো
    দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের গত আসরের চ্যাম্পিয়ন চেলসি। মার্কোস আলনসোর জোড়া গোল গতবারের রানার্সআপ টটেনহ্যাম হটস্পারকে ২-১ ব্যবধানে হারিয়েছে আন্তোনিও কোন্তের দল।
  • কেইনের ৪ গোলে উড়ে গেল লেস্টার
    লেস্টার সিটিকে একাই গুঁড়িয়ে দিয়েছেন হ্যারি কেইন, করেছেন চার গোল। জ্বলে ওঠেন সন হিউং-মিনও। এই দুই জনের অসাধারণ নৈপুণ্যে গতবারের চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে টটেনহ্যাম হটস্পার।
  • আর্সেনালকে হারিয়ে শিরোপার আশা টিকিয়ে রাখল টটেনহ্যাম
    আর্সেনালকে হারিয়ে শিরোপা লড়াইয়ে নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে টটেনহ্যাম হটস্পার।
  • আবারও সেমিতে বিদায় টটেনহ্যামের, ফাইনালে চেলসি
    আরও একবার এফএ কাপের সেমি-ফাইনাল থেকে বিদায় নিতে হলো টটেনহ্যাম হটস্পারকে। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলটিকে উইলিয়ানের জোড়া গোলে হারিয়ে ফাইনালে উঠেছে চেলসি।
  • ৯ ম্যাচে কেইনের তৃতীয় হ্যাটট্রিক!
    আবারও জ্বলে উঠলেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন। নয় ম্যাচে এই ইংলিশ ফরোয়ার্ডের তৃতীয় হ্যাটট্রিকে উড়ে গেছে অতিথি স্টোক সিটি।
  • মানের জোড়া গোলে টটেনহ্যামকে হারাল লিভারপুল
    দুই মিনিটের মধ্যে দুটি গোল করলেন সাদিও মানে। প্রিমিয়ার লিগ ম্যাচে টটেনহ্যাম হটস্পার্সকেও ২-০ ব্যবধানে হারালো লিভারপুল।
  • ম্যান সিটি-টটেনহ্যামের নাটকীয় ড্র
    টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও জিততে পারেনি ম্যানচেস্টার সিটি। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • আলির জোড়া গোলে থামল চেলসির জয়যাত্রা
    অদম্য গতিতে ছুটে চলা চেলসির জয়যাত্রা থামিয়েছে টটেনহ্যাম হটস্পার। ডেলে আলির নৈপুণ্যে পয়েন্ট তালিকার শীর্ষস্থানধারীদের ২-০ গোলে হারিয়েছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • টটেনহ্যামকে হারিয়ে জয়ের পথে ফিরল ইউনাইটেড
    প্রিমিয়ার লিগে টানা তিন ড্রয়ের পর জয়ের পথে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পয়েন্ট তালিকার পঞ্চম টটেনহ্যাম হটস্পারকে একমাত্র গোলে হারিয়েছে জোসে মরিনিয়োর দল।
  • টটেনহ্যামকে হারিয়ে চেলসির শীর্ষস্থান পুনরুদ্ধার
    প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থানের লড়াইটা বেশ জমে উঠেছে। এক দিনে এর হাতবদল হলো তিনবার। দিনের প্রথম ম্যাচে জিতে শীর্ষে ওঠে ম্যানচেস্টার সিটি। তিন ঘণ্টার মধ্যে তাদের হটিয়ে দেয় লিভারপুল। সবশেষে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে শীর্ষস্থান নিজেদের দখলেই রাখলো চেলসি।
  • নিজেদের মাঠে পয়েন্ট খোয়াল আর্সেনাল
    নিজেদের মাঠে আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। তবে গোলটি শোধ করে দিয়ে আর্সেন ভেঙ্গারের দলকে পুরো পয়েন্ট নিতে দেয়নি টটেনহ্যাম হটস্পার্স।
  • ম্যান সিটিতে গুয়ার্দিওলাকে প্রথম হারের স্বাদ দিল টটেনহ্যাম
    প্রথম কোচ হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে শুরুর সাত ম্যাচ জয়ের রেকর্ড গড়ার হাতছানি ছিল পেপ গুয়ার্দিওলার সামনে। টটেনহ্যাম হটস্পার্সের মাঠ থেকে ম্যানচেস্টার সিটি ২-০ গোলে হেরে ফেরায় তা আর হয়নি।
  • টটেনহ্যামের মাঠে লিভারপুলের ড্র
    টটেনহ্যাম হটস্পারের মাঠে প্রথমার্ধে এগিয়ে ছিল লিভারপুল। শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে ১ পয়েন্ট নিশ্চিত করেছে স্বাগতিকরা।