• ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরল আর্সেনাল
    শৃঙ্খলা ভাঙায় আক্রমণভাগে পিয়েরে-এমেরিক অবামেয়াংকে পেল না আর্সেনাল। সঙ্গে যোগ হলো দুবার পোস্টে বল লাগার হতাশাও। তবে ঘুরে দাঁড়িয়ে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল আর্সেনালই।
  • টটেনহ্যামকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল অবশেষে দিল স্বরূপে ফেরার আভাস। টটেনহ্যাম হটস্পারকে উড়িয়ে পয়েন্ট টেবিলের সেরা চারে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • ফিরমিনোর শেষ মুহূর্তের গোলে শীর্ষে লিভারপুল
    পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের লড়াই। আক্রমণ-প্রতি আক্রমণে লড়াইটা হলো জমজমাট। ড্রয়ের পথে থাকা ম্যাচে ব্যবধান গড়ে দিলেন রবের্তো ফিরমিনো। ব্রাজিলিয়ান তারকার শেষ মুহূর্তের গোলে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে শীর্ষে উঠল লিভারপুল।
  • বেলের গোলের পর রিয়ালের ওয়েবসাইটে মরিনিয়োর উঁকি!
    বিতর্ক ছাড়া যেন জোসে মরিনিয়োর চলেই না। এই যেমন গ্যারেথ বেল টটেনহ্যাম হটস্পারের হয়ে গোল পাওয়ার পরই রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে ঢু মারার কথা জানালেন পর্তুগিজ কোচ নিজেই। দেখতে চান বেলকে নিয়ে রিয়াল কি লিখেছে!
  • রিয়াল থেকে ধারে টটেনহ্যামে বেল
    গত কয়েক দিনে গণমাধ্যমে আসা খবরে সবকিছু অনেকটাই ছিল স্পষ্ট। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। রিয়াল মাদ্রিদ থেকে এক বছরের জন্য ধারে গ্যারেথ বেলকে দলে ফিরিয়েছে টটেনহ্যাম হটস্পার।
  • শেষ সময়ের গোলে ম্যানইউর হোঁচট
    শেষ সময়ের নাটকীয়তায় পাল্টে গেল সব। শুরুতে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ছিল জয়ের পথে। আশা জাগিয়েছিল তিন নম্বরে ওঠার। কিন্তু শেষ সময়ে কর্নার থেকে গোল করে চিত্রটা পাল্টে দিল সাউথ্যাম্পটন।
  • টটেনহ্যামের মাঠে আর্সেনালের হার
    টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে এগিয়ে গিয়েও জিততে পারেনি আর্সেনাল। ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে জোসে মরিনিয়োর দল।
  • ইপিএল ভেস্তে গেলে লিভারপুলের জন্য হবে ‘নির্মম’
    অধরা প্রিমিয়ার লিগ শিরোপা থেকে দুই কদম দূরে আশা-নিরাশায় দুলছে লিভারপুলের ভাগ্য। করোনাভাইরাসের প্রকোপে মৌসুম শেষ হবে কি-না, নেই তার নিশ্চয়তা। স্বপ্ন পূরণের এত কাছে গিয়েও দলটিকে যদি শিরোপাবঞ্চিত হতে হয়, তাহলে ইয়ুর্গেন ক্লপের দলের সঙ্গে সেটি নিষ্ঠুরতা হবে বলে মনে করছেন টটেনহ্যামের গোলরক্ষক উগো লরিস।
  • মৌসুমে হিউং-মিনকে পাওয়ার আশা নেই মরিনিয়োর
    গুরুতর চোটে পড়া সন হিউং-মিনকে মৌসুমের বাকি সময়ে পাওয়ার আশা ছেড়ে দিয়েছেন টটেনহ্যাম হটস্পারের কোচ জোসে মরিনিয়ো। চলতি সপ্তাহে দক্ষিণ কোরিয়ার এই ফরোয়ার্ডের ডান হাতে অস্ত্রোপচার করানো হবে।
  • লেভানদোভস্কির ৪ গোল, টটেনহ্যামের দুর্দান্ত প্রত্যাবর্তন
    রবের্ত লেভানদোভস্কি মাঠে নামবেন আর গোল হবে না, তা যেন হতেই পারে না। মৌসুমের শুরু থেকে এখন পর্যন্ত সেভাবেই নিজেকে মেলে ধরে চলেছেন তিনি। রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে যেমন একাই করলেন চারটি। বায়ার্ন মিউনিখও উপহার দিল আরেকটি গোল উৎসব।
  • জয়ে শুরু মরিনিয়োর টটেনহ্যাম অধ্যায়
    এগারো মাস পর ডাগআউটে দেখা গেল সময়ের অন্যতম আলোচিত কোচ জোসে মরিনিয়োকে। ফেরাটা দারুণ হয়েছে পর্তুগিজ কোচের। ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়েছে তার দল টটেনহ্যাম হটস্পার।
  • লম্বা সময়ের জন্য মাঠের বাইরে লরিস
    ইউরো বাছাইপর্বে কদিন পর হতে যাওয়া ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে ফ্রান্স। কনুইয়ের চোটে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন টটেনহ্যাম হটস্পারের গোলরক্ষক উগো লরিস।
  • টটেনহ্যামের মাঠে বায়ার্নের গোল উৎসবে জিনাব্রির হ্যাটট্রিক
    শুরুটা ছিল টটেনহ্যাম হটস্পারের জন্য আশা জাগানিয়া। সন হিয়ুং-মিনের গোলে এগিয়ে যায় ইংল্যান্ডের দলটি। পিছিয়ে পড়ে যেন জেগে উঠে বায়ার্ন মিউনিখ। মেতে উঠে গোল উৎসবে। সের্গে জিনাব্রির হ্যাটট্রিক আর রবের্ত লেভানদোভস্কির জোড়া গোলে বিশাল জয় নিয়ে ফিরে জার্মান চ্যাম্পিয়নরা।
  • সমতায় শেষ আর্সেনাল-টটেনহ্যামের রোমাঞ্চকর লড়াই
    ক্রিস্তিয়ান এরিকসেনের গোলে টটেনহ্যাম হটস্পার শুরুতে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি কেইন। তবে ছন্দ ধরে রাখতে পারেনি মাওরিসিও পচেত্তিনোর দল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতায় শেষ করেছে আর্সেনাল।
  • ২০২৪ পর্যন্ত টটেনহ্যামে ব্রাজিলের মউরা
    টটেনহ্যাম হটস্পারের সঙ্গে চুক্তির মেয়াদ এক বছর বাড়িয়েছেন লুকাস মউরা। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিতে ২০২৪ সাল পর্যন্ত থাকবেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।
  • টটেনহ্যামে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে রাজি নন পচেত্তিনো
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের কাছে হারের পর টটেনহ্যাম হটস্পারে নিজের ভবিষ্যৎ নিয়ে এখনই কথা বলাটা ‘অনেক তাড়াতাড়ি হয়ে যায়’ বলে জানিয়েছেন কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • শিষ্যদের মুক্ত মনে খেলতে বললেন পচেত্তিনো
    শিশু-কিশোররা যেভাবে মুক্ত মনে ফুটবল খেলে, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে শিষ্যদের সেভাবে খেলার পরামর্শ দিচ্ছেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • মাদ্রিদে খরচ বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ লিভারপুল-টটেনহ্যাম কোচ
    মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল উপলক্ষে বিমান ভাড়া বাড়িয়ে দিয়েছে এয়ারলাইন্স কোম্পানিগুলো। হোটেলগুলো নিচ্ছে মাত্রাতিরিক্ত ভাড়া। ফলে ইংল্যান্ড থেকে স্পেনের রাজধানী যাওয়ার পরিকল্পনা করা টটেনহ্যাম হটস্পার ও লিভারপুল সমর্থকদের গুনতে হবে বড় অর্থ। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইংলিশ দুই ক্লাবের কোচ ইয়ুর্গেন ক্লপ ও মাওরিসিও পচেত্তিনো।
  • দুই ফাইনালে উঠে ইংল্যান্ডের ৪ ক্লাবের ইতিহাস
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আগেই উঠেছিল টটেনহ্যাম হটস্পার ও লিভারপুল। আরও দুই ইংলিশ ক্লাব চেলসি ও আর্সেনাল ইউরোপা লিগের ফাইনালে পৌঁছানোয় লেখা হলো নতুন ইতিহাস। প্রথমবারের মতো ক্লাব পর্যায়ে ইউরোপের শীর্ষ দুই ফুটবল প্রতিযোগিতার ফাইনালে পা রাখল একই দেশের চারটি ক্লাব।
  • আয়াক্সের বিপক্ষে জয়ের রাত মউরার ‘ক্যারিয়ার সেরা’
    আয়াক্সের বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিকে দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তোলার রাতটি নিজের ক্যারিয়ারের সেরা বলে জানিয়েছেন টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার লুকাস মউরা।
  • লিভারপুলের বিপক্ষে উপভোগ্য ফাইনালের অপেক্ষায় পচেত্তিনো
    দুই দলই অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। লিভারপুলের বিপক্ষে শিরোপা জয়ের লড়াইটা তাই উপভোগ্য হবে বলে প্রত্যাশা করছেন টটেনহ্যাম কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • টটেনহ্যামের খেলোয়াড়রা কোচের কাছে ‘মহানায়ক’
    শ্বাসরুদ্ধকর লড়াইয়ে আয়াক্সকে হারিয়ে টটেনহ্যাম হটস্পার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রাখার পর খেলোয়াড়দের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোচ মাওরিসিও পচেত্তিনো। এই আর্জেন্টাইনের কাছে অবিশ্বাস্য জয় পাওয়া শিষ্যরা ‘মহানায়ক’।
  • টটেনহ্যামের মাঠে জিতে ফাইনালে এক পা আয়াক্সের
    প্রথমার্ধের গোলে ম্যাচে চালকের আসনে বসে যাওয়া আয়াক্স শেষ পর্যন্ত টটেনহ্যাম হটস্পারের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে। দারুণ এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এক পা দিয়েছে নেদারল্যান্ডসের দলটি।
  • বার্সেলোনার মাঠে ড্র করে নকআউট পর্বে টটেনহ্যাম
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল টটেনহ্যাম হটস্পার। শেষ দিকের গোলে বার্সেলোনার সঙ্গে ড্র করে গ্রুপ রানার্সআপ হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছে ইংল্যান্ডের দলটি।
  • চেলসিকে প্রথম হারের স্বাদ দিল টটেনহ্যাম
    প্রথমার্ধে গোল করলেন ডেলে আলি, হ্যারি কেইন। দ্বিতীয়ার্ধে দারুণ নৈপুণ্যে সন হিয়ুং-মিনের করা গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় টটেনহ্যাম হটস্পার। শেষ দিকে অলিভিয়ে জিরুদ লক্ষ্যভেদ করলেও শেষ রক্ষা হয়নি চেলসির। ব্লুজ খ্যাত দলটিকে চলতি লিগে প্রথম হারের স্বাদ দিয়েছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • ভেইনালডাম-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়
    জর্জিনিয়ো ভেইনালডাম ও রবের্তো ফিরমিনো্র গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • সিটির জয়ের রাতে আর্সেনাল, চেলসির হোঁচট
    ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির জয়ের রাতে আর্সেনাল হেরেই গেছে। নিজেদের মাঠে পয়েন্ট খুঁইয়েছে চেলসি। লিগের বড় দলগুলোর মধ্যে সিটি ছাড়া জিতেছে শুধু টটেনহ্যাম হটস্পার।
  • হিগুয়াইন-দিবালাকে শুরুতেই নামাতে চান ইউভেন্তুস কোচ
    টটেনহ্যাম হটস্পারের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে গনসালো হিগুয়াইন, পাওলো দিবালা ও দগলাস কস্তাকে শুরুর একাদশেই নামানোর ইঙ্গিত দিয়েছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • টটেনহ্যামের মাঠে ইউনাইটেডের হার
    দ্বিতীয়ার্ধে দারুণ লড়াই করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ওয়েইন রুনির গোলে ব্যবধানও কমিয়েছিল দলটি। কিন্তু শেষরক্ষা হয়নি, ভিক্টর ওয়ানিয়ামা ও হ্যারি কেইনের গোলে ঘরের মাঠে তাদের হারিয়েছে টটেনহ্যাম হটস্পার।
  • টটেনহ্যামের হারে শিরোপার আরও কাছে চেলসি
    প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পথেই ছিল চেলসি। টটেনহ্যাম হটস্পারের হারে ‘ব্লুজ’ খ্যাত দলটি শিরোপার আরও কাছে পৌঁছেছে।