• ‘সুযোগ কাজে লাগাতে পারলে ভারতকে হারাতে পারতাম’
    শক্তিশালী ভারতের বিপক্ষে ড্রয়ের তৃপ্তি আছে। কিন্তু মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, বিপলু আহমেদ, মতিন মিয়ারা যে সুযোগগুলো নষ্ট করেছেন, তা নিয়ে হতাশাও কম নয়। বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো জানালেন, সুযোগ নষ্টের হতাশা পোড়াচ্ছে দলকে।
  • জিকো-সোহেল-রানার ‘কমিউনিকেশন স্কিলে’ জোর
    সাফ চ্যাম্পিয়নশিপ শুরুর আগে তিন গোলরক্ষকের সঙ্গে স্রেফ ছয়টি সেশন কাজ করার সুযোগ পাচ্ছেন নুরুজ্জামান নয়ন। এই অল্প সময়ে বড় কোনো পরিবর্তনের পক্ষে নন তিনি। গোলরক্ষকদের এই কোচ জোর দিচ্ছেন আনিসুর রহমান জিকো, শহিদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানাদের যোগাযোগের দক্ষতা বাড়ানোর দিকে।
  • শেষের জোড়া গোলে হারল বাংলাদেশ
    শুরু থেকে আক্রমণের পসরা মেলল ভারত। জমাট রক্ষণে প্রথমার্ধে ভালোই পাল্টা জবাব দিল বাংলাদেশ। গোলরক্ষক আনিসুর রহমান জিকোর দৃঢ়তায় আর রিয়াদুল হাসান রাফির গোললাইন সেভে স্বস্তি নিয়ে গেল বিরতিতে। কিন্তু শেষ দিকে রক্ষণ দেয়ালে ধরল চিড়। হারের বিষাদও সঙ্গী হলো জেমি ডের দলের।
  • ‘লিগের সেরাদের’ দলে পেয়ে আত্মবিশ্বাসী জিকো
    ক্যাম্পের দল নিয়ে সন্তুষ্টির কথা ঘুরেফিরে বলেছেন কোচ জেমি ডে। এবার বললেন আনিসুর রহমান জিকোও। জাতীয় দলের গোলরক্ষকের দৃষ্টিতে ক্যাম্পে আসা সবাই ‘লিগের সেরা পারফরমার’। এ কারণে কাতারে গিয়ে ভালো ফল পাওয়ার প্রশ্নে দারুণ আশাবাদী তিনি।
  • নেপালে পুরোদমে চলছে বাংলাদেশের অনুশীলন
    দেশে দুইবার, নেপালে গিয়ে আরও একবার, সব মিলিয়ে তিনবার কোভিড-১৯ পরীক্ষা হয়েছে। রুটিনমাফিক বিষয় হলেও বারবার টেস্টের ক্লান্তিই কিছুটা পেয়ে বসেছে সোহাগ-রানাদের। তবে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতি চলছে পুরোদমে।
  • তরুণদের চাপ নিতে হবে: জিকো
    ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের বাংলাদেশ দলে পাঁচ নতুন মুখের মধ্যে হাবিবুর রহমান সোহাগ ছাড়া বাকি সবাই তরুণ। গোলরক্ষক আনিসুর রহমান জিকোর মনে হচ্ছে, নেপালে হতে যাওয়া এই প্রতিযোগিতায় বাংলাদেশের পারফরম্যান্সের ভালো-মন্দ অনেকটা নির্ভর করবে এই তরুণদের চাপ নেওয়ার সামর্থ্যের ওপর।
  • জিকোর তুষ্টি, আক্ষেপ ও প্রতিশ্রুতি
    অপেক্ষা ছিল একটি সুযোগের। প্রত্যয় ছিল নিজেকে মেলে ধরার। শক্তিশালী কাতারের বিপক্ষে মিলল সুযোগ। শুরুর মঞ্চে স্নায়ুচাপের কাছে হার মানেননি, সাহস হারাননি আনিসুর রহমান জিকো। পাঁচবার পরাস্ত হয়েছেন বটে, কিন্তু বাংলাদেশের পোস্টের নিচে ম্যাচজুড়ে আক্রমণের ঝড় সামলে কুড়িয়ে নিয়েছেন সবার প্রশংসা। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় তরুণ এই গোলরক্ষক অপেক্ষা, সুযোগ, প্রাপ্তি, কাতার ম্যাচের আক্ষেপ নিয়ে বললেন অনেক কথা।
  • নতুন কোচ পেয়ে উন্নতির আশা গোলরক্ষক জিকোর
    এতো তাড়াতাড়ি নতুন গোলরক্ষক কোচ লেস ক্লিভেলি সম্পর্কে মন্তব্য করা কঠিন। তবে শুরুটা ভালো হয়েছে, তাতে উন্নতির আশায় বুক বাঁধছেন আনিসুর রহমান জিকো। ইংলিশ কোচের কাছ থেকে যত দ্রুত সম্ভব শিখতে চান এই গোলরক্ষক। আর উন্নতির ছাপ দেখাতে চান সামনের ম্যাচগুলোয়।