• টোকিওতে ছোট-ছোট প্রাপ্তি বাংলাদেশের
    বরাবরের মতো টোকিও অলিম্পিকসেও বাংলাদেশের জন্য অংশগ্রহণই মূখ্য হয়ে থাকল। তবে এর মধ্যেও আছে ছোট কিছু প্রাপ্তি; সাঁতারু আরিফুল ইসলাম, জুনাইনা আহমেদ গড়েছেন ব্যক্তিগত সেরা টাইমিং। আর্চারিতে লড়াইয়ের আশা দেখিয়েছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। বাংলাদেশের প্রথম আর্চার হিসেবে অলিম্পিকসে দ্বিতীয় রাউন্ডে গেছেন রোমান। স্বদেশের গত আসরের প্রতিযোগীর চেয়ে বেশি স্কোর করেছেন দিয়া।
  • ‘শুধু অলিম্পিয়ান হওয়া নয়, ছাপ রেখে যেতে চাই’
    ‘অলিম্পিয়ান’-একটি মাত্র শব্দ, কিন্তু বিশালতায় ছাপিয়ে যায় সবকিছু। প্রতিটি অ্যাথলেটের জন্য অলিম্পিকে অংশ নেওয়া বড় এক প্রাপ্তি। সেই স্বাদ পেতে যাচ্ছেন জহির রায়হান। কিন্তু শুধু ‘অলিম্পিয়ান’ শব্দে আটকে থাকতে চান না বাংলাদেশের এই স্প্রিন্টার। টোকিও অলিম্পিকের আঙিনায় রেখে যেতে চান ছাপ।
  • সীমাবদ্ধতা মেনে খোশ মেজাজেই রোমান-দিয়া-বাকিরা
    এবারের পরিস্থিতি একেবারেই ভিন্ন। প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় জেরবার বিশ্ব। অলিম্পিক যখন দুয়ারে টোকিওতে তখন বাড়ছে এই ভাইরাসের সংক্রমণ। অলিম্পিক ঘিরে তাই উচ্ছ্বাস-উন্মাদনা নেই আগের মতো। নানা সীমাবদ্ধতার বেড়াজালে বন্দি অ্যাথলেট, কোচ, কর্মকর্তারা। এই কঠিন বাস্তবতাটুকু মেনে নিয়ে প্রস্তুতি চলছে রোমান-দিয়া-বাকিদের।
  • টোকিও অলিম্পিকে ‘নতুন স্বপ্ন’ বাংলাদেশের
    ছয় অ্যাথলেটের মধ্যে কেবল রোমান সানাই অর্জন করেছেন টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা। এই তারকা আর্চারকে ঘিরে স্বপ্ন দেখছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। টোকিও যাত্রার আগে বিওএর সংবাদ সম্মেলনের ব্যানারের স্লোগানে শোভা পেল সেই বার্তা-নতুন স্বপ্নে অলিম্পিক যাত্রা।
  • খুলেছে অলিম্পিক ভিলেজ, বাংলাদেশ দল যাবে ধাপে ধাপে
    নানা সমালোচনার মধ্যে শেষ পর্যন্ত মাঠে গড়াতে যাচ্ছে টোকিও অলিম্পিক। অ্যাথলেটদের থাকার জায়গা ‘অলিম্পিক ভিলেজ’ খুলে দিয়েছে তারা। বাংলাদেশের অ্যাথলেটরা কয়েক ধাপে যাবে টোকিওতে।
  • ২০০ মিটারে সেরা জহির ও শিরিন
    জাতীয় অ্যাথলেটিকসে মেয়েদের ২০০ মিটারে মুকুট ধরে রেখেছেন শিরিন আক্তার। ছেলেদের বিভাগে মুকুট ফিরে পেয়েছেন জহির রায়হান।
  • বাবরকে নিয়ে জহির আব্বাসের শঙ্কা
    বাবর আজমের কাঁধে দায়িত্বের বোঝা কেবলই বাড়ছে। ওয়ানডে ও টি-টোয়েন্টির পর পাকিস্তান টেস্ট দলেরও নেতৃত্ব পেয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তাকে এত দায়িত্ব দেওয়া মোটেই পছন্দ হচ্ছে না জহির আব্বাসের। এই ব্যাটিং গ্রেটের শঙ্কা, এতে না হিতে বিপরীত হয়।
  • পান্ডিয়ার বোলিংয়ে মুম্বাইয়ের ‘বাধা’
    চোট কাটিয়ে এক বছর পর মাঠে ফেরা হার্দিক পান্ডিয়া খেলছেন কেবল ব্যাটসম্যান হিসেবে। আইপিএলে এখনও বল হাতে পাননি এই পেস বোলিং অলরাউন্ডার। পান্ডিয়া চাইছেন বোলিং শুরু করতে। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেট অপারেশন্স পরিচালক জহির খান জানিয়েছেন, তাকে নিয়ে কোনো ঝুঁকি নেওয়া হবে না। 
  • ভিডিও দেখে জহির খানের জন্য ‘প্রস্তুত’ বাংলাদেশ
    রশিদ খানকে নিয়ে দুর্ভাবনা তো ছিলই। সঙ্গে প্রস্তুতি ম্যাচের পর যোগ হয়েছে জহির খানকে নিয়ে বাড়তি ভাবনা। বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, আফগান এই চায়নাম্যান বোলারকে সামলাতে আলাদা করে প্রস্তুতি নিয়েই তৈরি বাংলাদেশ দল।
  • বাংলাদেশকে বার্তা দিয়ে রাখল জহির-রশিদের স্পিন
    মাত্র ৮ ওভার হাত ঘুরিয়েছেন রশিদ খান। জহির খান আরেকটু বেশি। তাতেই নাকাল বিসিবি একাদশের ব্যাটসম্যানরা। আফগানিস্তানের বিপক্ষে টেস্টে বাংলাদেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী হবে, সেই বার্তা দিয়ে রাখলেন জহির-রশিদরা। সামলাতে হবে আফগানদের স্পিন বিষ।
  • ২০০ মিটার স্প্রিন্টে সোহাগীর রেকর্ড
    দ্রুততম মানবী শিরিন আক্তারের সঙ্গে সোহাগী আক্তারের লড়াইটা দারুণ জমল। শেষ পর্যন্ত ফটো ফিনিশিংয়ে শিরিনকে হারিয়ে জাতীয় অ্যাথলেটিক্সের মেয়েদের ২০০ মিটারে সেরা হয়েছেন সোহাগী। ইলেক্ট্রনিক টাইমিংয়ের হিসেবে গড়েছেন জাতীয় রেকর্ড।
  • সামার অ্যাথলেটিক্সে ২০০ মিটারে সেরা জহির-সোহাগী
    জাতীয় সামার অ্যাথলেটিক্সের ছেলেদের ২০০ মিটারে লড়াই হলো একপেশে। সহজেই প্রথম হলেন জহির রায়হান। তবে দারুণ জমেছিল শিরিন আক্তার ও সোহাগী আক্তারের লড়াই। বাংলাদেশ নৌবাহিনীর দুই সতীর্থের লড়াইয়ে শেষ পর্যন্ত সেরা হয়েছেন সোহাগী।
  • ১০০ মিটারে রিলেতে ব্রোঞ্জ বাংলাদেশের
    শ্রীলঙ্কার কলম্বোতে হওয়া দক্ষিণ এশিয়ান ‍জুনিয়র অ্যাথলেটিক্সের ১০০ মিটার রিলেতে ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।
  • এবার জহিরের লক্ষ্য এসএ গেমসের সোনা
    ছোটবেলা থেকেই দুরন্ত সে। স্কুলের দৌড় প্রতিযোগিতায় প্রতিবার হয় সেরা। গোল্লাছুট খেলায় তাকে ছুঁতে পারে না কেউ। শেরপুরের সেই দুরন্ত ছেলেটি কদিন আগে কেনিয়ার ট্র্যাকে আলো ছড়ালেন। ৪০০ মিটারের সেমি-ফাইনাল থেকে ছিটকে পড়লেও জহির রায়হান এখন তাই বাংলাদেশের জীর্ণ অ্যাথলেটিক্সে নতুন আশার আলো।
  • নাইরোবিতে দারুণ কীর্তি বাংলাদেশের জহিরের
    ওয়ার্ল্ড অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার স্প্রিন্টে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশের মোহাম্মদ জহির রায়হান।