• পাঁচ গোলের রোমাঞ্চে চেলসির নাটকীয় জয়
    রোমাঞ্চ, উত্তেজনায় ঠাসা ম্যাচে লিডস ইউনাইটেডের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল চেলসি। তিন পেনাল্টির ম্যাচটিতে শেষ দিকের গোলে নাটকীয় জয় পেয়েছে টমাস টুখেলের দল।
  • মুহূর্তের ভুলে ইউনাইটেডের কাছে পয়েন্ট হারাল চেলসি
    একটি মুহূর্ত ছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের আক্রমণভাগকে যেন খুঁজেই পাওয়া গেল না। একের পর এক আক্রমণে দলটিকে কোণঠাসা করে রাখল চেলসি। তবে ওই এক মুহূর্তের ভুলেই সব ভেস্তে যেতে বসেছিল টমাস টুখেলের দলের। যার দোষে সব হারানোর দশা, পরে সেই জর্জিনিয়োর গোলেই একটি পয়েন্ট পেল চেলসি।
  • ব্যালন ডি’অরের লড়াইয়ে মেসি-নেইমার-রোনালদো
    কোভিড মহামারীর ধাক্কায় এক বছরের বিরতি শেষে ফিরল ব্যালন ডি’অর। এ বছরের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটির লড়াইয়ে প্রত্যাশিতভাবেই আছেন সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। তাদের পাশাপাশি বর্তমানের অন্যতম সেরা বিবেচিত নেইমারের সঙ্গে আছেন ক্লাব ও জাতীয় দলের দুর্দান্ত মৌসুম কাটানো জর্জিনিয়ো এবং গোলমেশিন রবের্ত লেভানদোভস্কি। 
  • উয়েফার বর্ষসেরা জর্জিনিয়ো
    ক্লাব ও জাতীয় দলের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানোর দারুণ এক স্বীকৃতি পেলেন জর্জিনিয়ো। উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন চেলসির এই ইতালিয়ান মিডফিল্ডার। মেয়েদের বর্ষসেরা বার্সেলোনার আলেক্সিয়া পুতেয়াস।
  • উয়েফার বর্ষসেরার লড়াইয়ে জর্জিনিয়ো, ডে ব্রুইনে ও কঁতে
    উয়েফার বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে সবসময় আক্রমণভাগের খেলোয়াড়দের আধিপত্য থাকলেও এবার সংক্ষিপ্ত তালিকাতেই নেই কোনো ফরোয়ার্ড। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় আছেন চেলসির দুই মিডফিল্ডার জর্জিনিয়ো ও এনগোলো কঁতে এবং ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রুইনে।
  • চেলসির ‘ব্রাত্য’ জর্জিনিয়োই ইতালির আলো
    বড় কোনো তারকা নন তারা। কেউ কেউ তো ক্লাব ম্যাচে নিয়মিত খেলার সুযোগও পান না। সেই তারা জাতীয় দলের জার্সি গায়ে চড়ালেই যেন সেরা হয়ে ওঠেন। আজকের ইতালি দলের ছুটে চলার পেছনের গল্প এটাই; সব পজিশনে কার্যকর খেলোয়াড়দের নিয়ে ইউরোপ সেরা হওয়ার এক ধাপ দূরে দাঁড়িয়ে রবের্তো মানচিনির দল।
  • ব্যালন ডি’অর নয়, জর্জিনিয়োর ভাবনায় ইতালি
    ব্যালন ডি’অর জয়ের দাবিদার জর্জিনিয়ো? ইতালিয়ান এই মিডফিল্ডারের এক সতীর্থ তুলেছেন শোর, সেটি নিয়ে চলছে আরও শোরগোল। তবে জর্জিনিয়ো নিজে সেই আলোচনার পালে হাওয়া দিলেন না একদমই। ব্যক্তিগত সাফল্য নয়, তার ভাবনা জুড়ে কেবলই ইতালির হয়ে ট্রফি জয়।