• ‘আমি ফিরে এসেছি’, ইন্টারে ফিরে উচ্ছ্বসিত লুকাকু
    অনেক অর্থ খরচ করে রোমেলু লুকাকুকে দলে টেনেছিল চেলসি। বেলজিয়ান তারকাও সেখানে গিয়েছিলেন প্রত্যাশার ডালি সাজিয়ে। তবে কয়েক মাসের মধ্যেই কোনো এক অজানা কারণে ক্লাব-খেলোয়াড়ের সম্পর্কে ধরে ফাটল। খুব করে ইন্টার মিলানে ফিরতে চাচ্ছিলেন এই স্ট্রাইকার। সেই চাওয়া পূরণ হওয়ায় দারুণ খুশি লুকাকু।
  • পিএসজি ছাড়লে নেইমারের চেলসিতে আসা উচিত: সিলভা
    আকাশ ছোঁয়ার স্বপ্নে পাঁচ বছর আগে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে জুটি বেঁধেছিল নেইমার ও পিএসজি। সময়ের পরিক্রমায় তার প্রায় সবই রয়ে গেছে অপূর্ণ। প্রত্যাশা পূরণে ব্যর্থ এই ব্রাজিলিয়ানকে প্যারিসের ক্লাবটি বিক্রি করে দেওয়ার বিষয়ে ভাবছে বলে শোনা যায়। সত্যিই তেমন কিছু হলে জাতীয় দলের সতীর্থকে চেলসিতে দেখতে চান চিয়াগো সিলভা। তার মতে, লন্ডনের ক্লাবটি হতে পারে নেইমারের নিজেকে মেলে ধরার আদর্শ মঞ্চ।
  • ‘ভাগ্যের জোরে পিএসজি-চেলসি-সিটিকে হারিয়েছে রিয়াল’
    চ্যাম্পিয়ন্স লিগে ২০২১-২২ মৌসুমের শিরোপা জয়ের পথে কঠিন সব বাধার মুখে পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে অবিশ্বাস্য সব প্রত্যাবর্তনের গল্প লিখে একে একে তারা হারিয়ে দেয় পিএসজি, চেলসি, ম্যানচেস্টার সিটি এবং ফাইনালে লিভারপুলকে। সিটির প্রধান নির্বাহী ফেররান সোরিয়ানো রিয়ালের এই পথচলায় বড় ভূমিকা দেখছেন ভাগ্যের। তার মতে, সৌভাগ্যের সহায়তা না পেলে এর কিছুই করতে পারত না কার্লো আনচেলত্তির দল।
  • ১৯ বছর পর সরে দাঁড়াচ্ছেন চেলসির চেয়ারম্যান
    বদল এসেছে ক্লাবের মালিকানায়। এবার চেলসির চেয়ারম্যান হিসেবে শেষ হচ্ছে ব্রুস বাকের দীর্ঘ পথচলাও। ১৯ বছর দায়িত্ব পালনের পর পদটি থেকে সরে দাঁড়াচ্ছেন এই আমেরিকান আইনজীবী। 
  • প্রিমিয়ার লিগ শুরু ৫ অগাস্ট
    প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার অভিযানে ২০২২-২৩ আসরের তৃতীয় দিনে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। আগামী ৭ অগাস্ট প্রথম ম্যাচে তারা খেলবে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে।
  • ‘কঁতে আমাদের নেইমার-এমবাপে’
    চোটের কারণে মৌসুমের প্রায় অর্ধেক সময়ই মাঠের বাইরে ছিলেন এনগোলো কঁতে। ফরাসি এই মিডফিল্ডারের অভাব মৌসুমজুড়ে অনুভব করেছেন চেলসি কোচ টমাস টুখেল। মাঝমাঠে সুর বেঁধে দেওয়া এই তারকাকে ছাড়া লিগে তৃতীয় হওয়ার পথে থাকাটা তাই তার কাছে ‘আলৌকিক’ কিছু।
  • সেই চেলসিকে হারিয়ে এফএ কাপ জিতল লিভারপুল
    একই ভেন্যু। সেই দুই দল। ঠিক যেন মাস তিনেক আগের লিগ কাপের ফাইনালের পুনরাবৃত্তি হলো। লিভারপুল দাপট দেখালেও দিক না হারিয়ে পাল্টা আক্রমণে ভীতি ছড়াল চেলসি। পরতে পরতে উত্তেজনায় ঠাসা লড়াই নির্ধারিত ও অতিরিক্ত সময় পেরিয়ে গড়াল টাইব্রেকারে। স্নায়ুচাপের রোমাঞ্চকর সেই লড়াইয়ে জিতে এফএ কাপ জয়ের উল্লাসে মাতল ইয়ুর্গেন ক্লপের দল।
  • এফএ কাপের শিরোপা খরা কাটাতে মরিয়া লিভারপুল
    ইয়ুর্গেন ক্লপের কোচিংয়ে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে লিভারপুল। কিন্তু এফএ কাপ দলটির জন্য বড় এক ধাঁধা হয়েই আছে। ২০০৬ সালের পর এই প্রতিযোগিতায় শিরোপার ছোঁয়া পায়নি ক্লাবটি। এবার খুব কাছে এসে খালি হাতে ফিরতে চায় না তারা।
  • সহজ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের পথেই চেলসি
    শুরুতেই গোল এনে দিলেন ম্যাসন মাউন্ট। দ্বিতীয়ার্ধে ক্রিস্টিয়ান পুলিসিকের গোলে রাখলেন অবদান। লিডস ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের খেলার পথেই থাকল চেলসি।
  • শৃঙ্খলার অভাবে পয়েন্ট হারিয়েছে চেলসি: টুখেল
    দুই গোলে এগিয়ে সহজ জয়ের পথেই ছিল চেলসি। কিন্তু শেষের দিকে খেই হারিয়ে হাতছাড়া হয়ে গেছে জয়। এগিয়ে থাকা অবস্থায় নিজেদের খেলার ধরন নিয়ে হতাশ লন্ডনের ক্লাবটির কোচ টমাস টুখেল। তার মতে, অতিরিক্ত ঝুঁকি নেওয়াটাই কাল হয়েছে তাদের জন্য।
  • ৫২৫ কোটি ডলারে চেলসির নতুন মালিক বোয়েলি-কনসোর্টিয়াম
    চেলসির মালিকানা নিয়ে কয়েক মাসের অনিশ্চয়তার অবসান হলো। ইংলিশ ক্লাবটির নতুন মালিক যুক্তরাষ্ট্রে ব্যবসায়ী টড বোয়েলি ও তার নেতৃত্বধানী ব্যবসায়িক গ্রুপ।
  • হারার পর ক্ষুব্ধ চেলসি কোচ সতর্ক করে দিলেন দলকে
    কয়েকদিন আগেও মনে হচ্ছিল, প্রিমিয়ার লিগে শীর্ষ চারে থাকা নিশ্চিত চেলসির। পয়েন্ট টেবিলের চিত্র বলবে, অনিশ্চয়তা খুব তীব্র নয় এখনও। তবে যেভাবে খেলছে দল, তাতে সংশয়ের ছায়া প্রবলভাবেই দেখতে পাচ্ছেন টমাস টুখেল। চেলসি কোচের মতে, এভাবে খেলতে থাকলে ছিটকে পড়তে হবে শীর্ষ চার থেকে।
  • ল্যাম্পার্ডের এভারটনে ধরাশায়ী চেলসি
    ঘরের মাঠে বাজে সময় কাটানো চেলসি এবার হারল প্রতিপক্ষের মাঠে। সেরা চারে থাকার পথে আরও এগিয়ে যেতে জয় দরকার ছিল টমাস টুখেলের দলের। তবে এভারটনের লড়াই আরও বড়, প্রিমিয়ার লিগে টিকে থাকা। অবনমনের ঝুঁকিতে থাকা দলটির সামনে জয়ের কোনো বিকল্প ছিল না। লড়াকু ফুটবলে সেটা আদায় করে নিয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পায়ার্ডের দল।
  • ম‍্যানইউর শীর্ষ চারের আশায় চেলসির ধাক্কা
    ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ করে গেল চেলসি। প্রথমার্ধে দাভিদ দে হেয়া দারুণ কিছু সেভ করে তাদের আটকে রাখলেও বিরতির পর আর পারলেন না। জবাব দিতে ম্যানচেস্টার ইউনাইটেডও বেশি সময় নিল না। সমতায় শেষ হলো দুই দলের লড়াই।
  • চেলসি ছাড়ছেন রুডিগার
    আন্টোনিও রুডিগারের দল ছাড়া নিয়ে ইংলিশ গণমাধ্যমে কদিন ধরেই নানা গুঞ্জন চলছে। সে সব খবর সত্য বলেই জানালেন টমাস টুখেল। চেলসি কোচ সরাসরিই বলে দিলেন, আসছে গ্রীষ্মে স্ট‍্যামফোর্ড ব্রিজ ছাড়তে চান রুডিগার।
  • অলসতায় বাজে ফল, মানতে নারাজ টুখেল
    ঘরের মাঠে খুব বাজে সময় কাটছে চেলসির। সেজন্য এরই মধ্যে চরম মূল্যও দিতে হয়েছে দলটিকে। ছিটকে যেতে হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে। শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করার অভিযানে দলটির এখন বড় দুর্ভাবনা ঘরের মাঠের ফর্ম নিয়ে। স্ট্যামফোর্ড ব্রিজের দলটির কোচ টমাস টুখেল অবশ্য খেলোয়াড়দের প্রচেষ্টার কমতি দেখছেন না।
  • হারের পেছনে ঘরের মাঠের দায় দেখছেন চেলসি কোচ!
    ফুটবলে খুব বেশি না হলেও মাঝে মধ্যে প্রতিপক্ষের মাঠ নিয়ে অভিযোগ শোনা যায় সফরকারী দলগুলোর কণ্ঠে। সেখানে এবার কী-না নিজেদের মাঠের কন্ডিশন নিয়ে প্রশ্ন তুললেন চেলসি কোচ টমাস টুখেল! আর্সেনালের বিপক্ষে হারের পর তিনি বললেন, এই কঠিন পিচে ভালো ফুটবল খেলা সম্ভব নয়।
  • রোমাঞ্চকর লড়াইয়ে চেলসিকে হারাল আর্সেনাল
    আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো জমজমাট। গোলও মিলল একের পর এক। এক দল এগিয়ে যায় তো আরেক পক্ষ সমতা ফেরায়! রোমাঞ্চ, উত্তেজনার নানা ধাপ পেরিয়ে চেলসিকে হারিয়ে জয়ের পথে ফিরল আর্সেনাল।
  • ‘ওয়েম্বলিতে ৫ ফাইনাল হেরেছি, এবার জেতার পালা’
    ভিন্ন ভিন্ন প্রতিযোগিতায় পাঁচবার শিরোপার খুব কাছ থেকে ফিরে যেতে হয়েছে খালি হাতে। যার সবই আবার ওয়েম্বলি স্টেডিয়ামে। এফএ কাপের ফাইনালে ওঠার পর ম্যাসন মাউন্ট তাই খুব করে চান, এই মাঠে গেরো কাটাতে। চেলসি মিডফিল্ডারের বিশ্বাস, এবার শিরোপা ধরা দেবে তার হাতে।
  • ফাইনালে লিভারপুলের সামনে চেলসি
    প্রথমার্ধের বিবর্ণতা কাটিয়ে বিরতির পর চেলসি উপহার দিল উজ্জীবিত পারফরম্যান্স। ১১ মিনিটের মধ্যে করল দুই গোল। ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো এফএ কাপের ফাইনালে উঠল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।
  • মদ্রিচের কাছে এই হার মধুর!
    হেরে যাওয়া সবসময়ই হতাশাজনক। তবে ক্ষেত্রবিশেষে তা হতে পারে আনন্দেরও উপলক্ষ, যেমনটা অনুভব করছেন লুকা মদ্রিচ। চেলসির বিপক্ষে দ্বিতীয় লেগে হারলেও শেষ দিকে কোনোমতে ব্যবধান কমিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে পা রেখে উচ্ছ্বসিত রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার। তাইতো, ঘরের মাঠে হারের কষ্ট ছুঁতে পারছে না তাকে।
  • রিয়াল কোচের সঙ্গে রেফারির হাসাহাসিতে ক্ষুব্ধ চেলসি কোচ
    স্নায়ুক্ষয়ী লড়াই আর আবেগ-উত্তেজনার চড়াই-উৎরাই পেরিয়ে শেষ পর্যন্ত ম্যাচ জিতেও হৃদয়ভাঙা বিদায়। হতাশার প্রহরই ছিল চেলসির। তবে তাদের কোচ টমাস টুখেলের হতাশা আরও বেড়ে যায় ম্যাচ শেষে রেফারির একটি ঘটনায়। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির সঙ্গে রেফারিকে হাসাহাসি করতে দেখে ভালো লাগেনি টুখেলের। ম্যাচের রেফারিং নিয়েও চেলসি কোচের আছে আপত্তি।
  • মহাকাব্যিক লড়াইয়ে চেলসিকে পেছনে ফেলে সেমিতে রিয়াল
    উত্থান-পতন, শঙ্কার দোলাচল, শিহরণ-রোমাঞ্চ; কমতি রইল না কোনো কিছুর। পরতে পরতে ছড়ালো উত্তেজনা। ‘হারানোর কিছু নেই’, যেন এ মন্ত্রে উজ্জীবিত হয়ে চেলসি বের্নাবেউয়ের সবুজ গালিচায় নিজেদের মেলে ধরল সর্বোচ্চ সেরা রূপে। প্রতিপক্ষকে কোণঠাসা করে একে একে জালে বল পাঠাল তিনবার। খাদের কিনারা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়াল রিয়াল মাদ্রিদ। অতিরিক্ত সময়ে ভিনিসিউস-বেনজেমা জুটিতে ভর করে উঠে গেল চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে।
  • টুখেল বলছেন ‘প্রায় অসম্ভব’, চমকের আশায় কোভাচিচ
    রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে বড় ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার সম্ভাবনা ক্ষীণ হয়ে গেছে শিরোপাধারী চেলসির। দলটির কোচ টমাস টুখেলও তা একবাক্যে মেনে নিচ্ছেন। তবে হাল তো ছেড়ে দেওয়া যায় না। ‘প্রায় অসম্ভব’ কাজটাকে সম্ভব করতে শিষ্যদের সামর্থ্যের চেয়ে বেশি দেওয়ার তাগিদ দিলেন এই জার্মান কোচ।
  • চেলসিকে হালকাভাবে নেবে না রিয়াল: কাসেমিরো
    ঘরের মাঠে যেভাবে উড়ে গেছে চেলসি, তাতে ফিরতি লেগে ঘুরে দাঁড়িয়ে তারা অবিশ্বাস্য কিছু করে ফেলবে, এর পক্ষে বাজি ধরার লোক খুব বেশি মিলবে না। প্রিমিয়ার লিগের দলটির কোচ টমাস টুখেলও যেমন প্রথম লেগ শেষে বলে দেন, চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠতে হলে তাদের অসম্ভব কিছু করে দেখাতে হবে। তবে সেসব কথায় কান দিয়ে, আত্মতুষ্টিতে ভুগে বিপদে পড়তে চান না রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার কাসেমিরো। বললেন, লড়াইয়ের এখনও অনেক বাকি।
  • রিয়াল মিশনের আগে চেলসির ৬ গোলের উৎসব
    আন্তর্জাতিক বিরতির পর মাঠে ফিরে গত সপ্তাহটা চেলসির কাটে ভীষণ হতাশায়। সামনে আবার রিয়াল মাদ্রিদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার কঠিন চ্যালেঞ্জ। অগ্নিপরীক্ষায় নামার আগে তারা জয়ে ফিরল দোর্দণ্ড প্রতাপে। লিগ ম্যাচে সাউথ্যাম্পটনকে গোল বন্যায় ভাসাল টমাস টুখেলের দল।
  • চেলসির ‘ভেঙে পড়া রক্ষণ’ নিয়ে চিন্তিত নন টুখেল
    নিজেদের শেষ দুই ম্যাচের নিরিখে রক্ষণভাগ যেন দুশ্চিন্তার আরেক নাম হয়ে দাঁড়িয়েছে চেলসির জন্য। আন্তর্জাতিক বিরতির পর খেলা দুই ম্যাচে মোট ৭ গোল হজম করেছে দলটি। বলার অপেক্ষা রাখে না, হেরেছে দুই ম্যাচেই। তবে চেলসি কোচ টমাস টুখেল দলের রক্ষণ নিয়ে খুব একটা চিন্তিত নন।
  • রিয়ালের মাঠে এমন খেললে আশা শেষ: টুখেল
    রিয়াল মাদ্রিদ ও চেলসির লড়াই হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, এমনটাই ভেবেছিলেন সবাই। কিন্তু দাপুটে পারফরম্যান্সে প্রিমিয়ার লিগের ক্লাবটিকে উড়িয়ে দিয়েছে মাদ্রিদের দলটি। করিম বেনজেমার দুর্দান্ত হ্যাটট্রিকে চেলসির সামনে এখন ভীষণ কঠিন চ্যালেঞ্জ। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠতে হলে তাদের ডিঙাতে হবে সেই পাহাড়।
  • বেনজেমার হ্যাটট্রিকে চেলসিকে উড়িয়ে দিল রিয়াল
    ঠিক এক বছর আগে এই মাঠে হেরে নিতে হয়েছিল বিদায়। পুরনো সেই জ্বালা মেটানোর দাবি, সঙ্গে বর্তমানের সমালোচনার জবাব দেওয়ার তাড়না। চাওয়া পূরণে একযোগে জ্বলে উঠল পুরো দল। দারুণ দুটি গোলের পর প্রতিপক্ষের উপহার কাজে লাগিয়ে হ্যাটট্রিকের আনন্দে ভাসলেন করিম বেনজেমা। চেলসিকে তাদের মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।
  • চেলসি ম্যাচে সমালোচকদের ভুল প্রমাণ করতে মরিয়া রিয়াল
    লা লিগায় দল রয়েছে শীর্ষে। চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটে জায়গা করে নিয়েছে মেসি-নেইমার-এমবাপেদের পিএসজিকে হারিয়ে। তবুও রিয়াল মাদ্রিদের দিকে মাঝেমধ্যেই ধেয়ে আসে সমালোচনা। এতে খুব বিরক্ত থিবো কোর্তোয়া। চেলসির বিপক্ষে ম্যাচ সামনে রেখে রিয়াল গোলরক্ষক প্রত্যয়ী কণ্ঠে প্রতিশ্রুতি দিলেন জাত চেনানোর।
  • সুখস্মৃতি ভুলে রিয়াল চ্যালেঞ্জ জয়ের লক্ষ্য টুখেলের
    আগের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে রিয়াল মাদ্রিদকে হারানোর সুখস্মৃতি আছে। আবার স্প্যানিশ জায়ান্টদের মুখোমুখি হওয়ার আগে সেখান থেকে চাইলে অনুপ্রেরণা নিতেই পারে চেলসি। তবে সেই ম্যাচ এবার কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন ইংলিশ দলটির কোচ টমাস টুখেল। বললেন, আসছে লড়াই চ্যালেঞ্জিং হলেও তারা বিষয়টি উপভোগ করছেন।
  • ক্লাসিকোর ভুল দ্বিতীয়বার করতে চান না আনচেলত্তি
    পরীক্ষা-নিরীক্ষায় কোনো কৌশল ভুল প্রমাণ হতেই পারে। তাতে দলকে কখনো কখনো চরম মূল্যও দিতে হয়। তাই বলে এক ভুল দ্বিতীয়বার? নাহ, কার্লো আনচেলত্তি সেটা করতে চান না। চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে মাঠে নামার আগে তাই সবশেষ ক্লাসিকোয় দলের বিধ্বস্ত হওয়ার কথা স্মরণ করে রিয়াল মাদ্রিদ কোচ বললেন, চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে যে ভুল করেছিলেন, তা আর করতে চান না।
  • রিয়ালের কোর্তোয়ার মনে চেলসির মাঠে ফেরার ভয়
    ক্যারিয়ারে লম্বা একটা সময় কাটিয়েছেন চেলসিতে। সেখানে পেয়েছেন দারুণ কিছু সাফল্য। এরপর রিয়াল মাদ্রিদে যোগ দেন থিবো কোর্তোয়া, যা মেনে নিতে পারেনি ইংলিশ ক্লাবটির সমর্থকরা। চ্যাম্পিয়ন্স লিগে সাবেক ক্লাবের মাঠে লড়াইয়ে নামার আগে তাই বেলজিয়ান গোলরক্ষকের মনে জেগেছে শঙ্কা, হয়তো চেলসি ভক্তদের দুয়োর শিকার হতে হবে তাকে।
  • ১০ মিনিটে ৩ গোল খেয়ে চেলসির ‘বিরল’ হার
    দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার পর ব্যবধান ধরে রাখতে পারল না চেলসি। বরং প্রতিপক্ষের ১০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল টমাস টুখেলের দল। তাদের মাঠ থেকে স্মরণীয় এক জয় নিয়ে ফিরল ব্রেন্টফোর্ড।
  • এফএ কাপের সেমিতে মুখোমুখি লিভারপুল-সিটি
    এফএ কাপের সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে লিভারপুল। শেষ চারের আরেক ম্যাচে লড়বে চেলসি ও ক্রিস্টাল প্যালেস। 
  • শেষ আটে চেলসির মুখোমুখি রিয়াল
    নকআউট পর্বের প্রথম ধাপে অসাধারণ প্রত্যাবর্তনের গল্প লেখা রিয়াল মাদ্রিদ কোয়ার্টার-ফাইনালেও পেয়েছে শক্ত প্রতিপক্ষ। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে তারা খেলবে চেলসির বিপক্ষে।
  • সবাই যেন চেলসির ভয়ে থাকে, চাওয়া টুখেলের
    চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার পথে এগিয়ে চলেছে চেলসি। নিশ্চিত করেছে কোয়ার্টার-ফাইনাল। লক্ষ্য পূরণে ছেলেদের আরও ধারাবাহিক, ক্ষুরধার হওয়ার তাগিদ দিলেন কোচ টমাস টুখেল। ছেলেদের উজ্জীবিত করতে তিনি বললেন, এমন ভয়ঙ্কর ফুটবল খেলতে হবে যেন সবাই ড্রয়ে চেলসিকে এড়াতে চায়। 
  • লিলকে আবার হারিয়ে শেষ আটে চেলসি
    শুরুর বিবর্ণতা কাটিয়ে চেলসি ঘুরে দাঁড়াল দারুণভাবে। দুই অর্ধে দুই গোল করে লিলকে হারাল আরও একবার। উঠে গেল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে।
  • চেলসির পরিচালক হিসেবে আব্রামোভিচকে অযোগ্য ঘোষণা
    রোমান আব্রামোভিচের ওপর ব্রিটিশ সরকার নিষেধাজ্ঞা দেওয়ায় নানা সমস্যায় পড়ে গেছে চেলসি। জটিলতা এবার বেড়েছে আরও। চেলসির এই রুশ মালিককে দলের পরিচালক হিসেবে অযোগ্য ঘোষণা করেছে প্রিমিয়ার লিগ বোর্ড।
  • ‘স্বাভাবিকভাবে’ কাজ করার অনুমতি চাইবে চেলসি
    ক্লাব মালিক রোমান আব্রামোভিচের ওপর যুক্তরাজ‍্য সরকারের নিষেধাজ্ঞায় বিপাকে পড়েছে ইংল‍্যান্ডের শীর্ষ লিগের ক্লাব চেলসি। নিষেধাজ্ঞার কবলে পড়েছে টিকেট বিক্রি, বন্ধ হয়ে গেছে অফিসিয়াল স্টোর। এই পরিস্থিতিতে ইউরোপিয়ান চ‍্যাম্পিয়নদের দৈনন্দিন কাজ চালানোই কঠিন। তাই স্বাভাবিকভাবে কাজ করার জন‍্য সরকারের অনুমতি চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্ট‍্যামফোর্ড ব্রিজের ক্লাবটি।
  • নিষেধাজ্ঞার কবলে আব্রামোভিচ, বিপাকে চেলসি
    রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে 'সম্পৃক্ততার দায়ে' রোমান আব্রামোভিচসহ সাত প্রভাবশালী রাশানকে নিষেধাজ্ঞা তালিকায় যুক্ত করেছে যুক্তরাজ‍্য।
  • আব্রামোভিচকে ছাড়া চেলসি, ভাবতে পারছেন না টুখেল
    এফএ কাপের পঞ্চম রাউন্ডে লুটন টাউনের বিপক্ষে ম্যাচ সামনে রেখে চেলসির কোচ ও খেলোয়াড়রা যখন শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছিল, ঠিক তখনই আসে খবরটা। ক্লাবটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এর রাশিয়ান মালিক রোমান আব্রামোভিচ। ম্যাচ শেষে দলটির কোচ টমাস টুখেল বললেন, আব্রাহামোভিচকে ছাড়া চেলসির কথা ভাবতেই পারেন না তিনি। 
  • বাধ্য হয়ে চেলসি বিক্রি করে দিচ্ছেন আব্রাহামোভিচ
    ইউরোপে একদিকে চলছে রাশিয়া-ইউক্রেইন যুদ্ধ, যার প্রভাব পড়ছে সারা বিশ্বে। রাশিয়ানদের বিরুদ্ধে জনমনে যে ক্ষোভ বাসা বেঁধেছে, তা ছড়িয়ে পড়ছে নানা জায়গায়। এর উল্লেখযোগ্য উদাহরণ হতে পারে ক্লাব চেলসি। দলটি ইংলিশ হলেও মালিক রোমান আব্রাহামোভিচ রুশ হওয়ায় খুব কঠিন অবস্থায় পড়ে গেছে লন্ডনের ক্লাবটি। একরকম বাধ্য হয়েই প্রিয় ক্লাবটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
  • রোমাঞ্চকর টাইব্রেকারে চেলসিকে হারিয়ে লিভারপুলের রেকর্ড শিরোপা
    আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছড়াল উত্তেজনার রেণু। দুই দলই হাতছাড়া করল সুবর্ণ সুযোগ। উভয়েরই বাতিল হলো ‘গোল।’ রোমাঞ্চের ভেলায় ভেসে মূল ম্যাচ ও অতিরিক্ত সময় পেরিয়ে খেলা গড়াল টাইব্রেকারে। সেখানেও যেন শেষ হয় না লড়াই! সাডেন ডেথে বল উড়িয়ে মারলেন এমন একজন, যাকে নামানোই হয়েছিল টাইব্রেকার শুরুর একটু আগে- চেলসির গোলরক্ষক কেপা আরিসাবালাগা! লিগ কাপের শিরোপা উল্লাসে ফেটে পড়ল লিভারপুল।
  • ইউক্রেইন-রাশিয়া যুদ্ধের মধ্যে চেলসির ‘অভিভাবকত্ব’ ছাড়লেন আব্রাহামোভিচ
    ইউক্রেইনের ওপর রাশিয়া আগ্রাসন চালানো শুরুর পর থেকে নানাভাবে ক্রীড়াঙ্গনেও পড়তে শুরু করেছে এর প্রভাব। চেলসি ইংলিশ ক্লাব হলেও তার মালিক রোমান আব্রাহামোভিচ একজন রাশিয়ান হওয়ায় ক্লাবটিও পড়ছিল রোষানলে। এমন অবস্থায় এর ‘অভিভাবকত্ব’ হস্তান্তর করলেন এই ধনকুবের। ক্লাবটির দেখভালের দায়িত্ব চেলসিরই চ্যারিটেবল ফাউন্ডেশনের হাতে তুলে দিলেন আব্রাহামোভিচ।
  • লিলকে হারিয়ে শেষ আটের পথে চেলসি
    ম্যাচের শুরুতে আক্রমণের ঝড় তুলে গোল আদায় করে নিল চেলসি। মাঝে তাদের কিছুটা ছন্দপতন হলেও দলটিকে তেমন ভাবাতে পারেনি লিল। আরও একবার জাল অক্ষত রেখে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে কিছুটা এগিয়ে গেল শিরোপাধারীরা।
  • ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন চেলসি
    সাড়ে আট মাস আগে কাই হার্ভাটজের গোলে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের উৎসবে মেতেছিল চেলসি। এই জার্মান মিডফিল্ডারের গোলেই নিশ্চিত হলো তাদের আরেকটি শিরোপা। ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে হারিয়ে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপ জিতল ইংলিশ দলটি।
  • লুকাকুর গোলে ফাইনালে চেলসি
    সুবর্ণ সুযোগ হাতছাড়া করার পর সৌভাগ্যসূচক গোলে দলকে এগিয়ে নিলেন রোমেলু লুকাকু। সেটিই শেষ পর্যন্ত গড়ে দিল ম্যাচের ভাগ্য। আল হিলালকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠল চেলসি।
  • ‘জিরো’ থেকে ‘হিরো’ মঁদির গল্প
    আট বছর আগের কথা। দল হারিয়ে কঠিন বাস্তবতার মুখোমুখি এদুয়াঁ মঁদি। একটা বছর পার করতে হয় ‘বেকার জীবন।’ তার ফুটবল ক্যারিয়ার নিয়েই জাগে শঙ্কা। সেখান থেকে নাটকীয় পট পরিবর্তনে ধীরে ধীরে খুঁজে পান আলোর রেখা। ফেলে আসা সেই সময়ের পর তার গত এক বছরের অবিশ্বাস্য সব সাফল্য যেন রূপকথাকেও হার মানায়।
  • চেলসি শিবিরে বড় ধাক্কা
    ক্লাব বিশ্বকাপের সেমি-ফাইনালের আগে বড় ধাক্কা খেয়েছে চেলসি। চোটে পড়েছেন তাদের তিন খেলোয়াড় ম্যাসন মাউন্ট, সেসার আসপিলিকুয়েতা ও হাকিম জিয়াশ।
  • কোভিডে আক্রান্ত চেলসির টুখেল
    ক্লাব বিশ্বকাপের আগে করোনাভাইরাস হানা দিয়েছে চেলসি শিবিরে। আক্রান্ত হয়েছেন দলটির কোচ টমাস টুখেল।
  • সিটির কাছে হেরে ‘লিগ জয়ের সম্ভাবনা শেষ’ চেলসির
    সুযোগ ছিল প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমিয়ে আনার। মুখোমুখি লড়াইয়ে উল্টো হেরে গিয়ে আরও পিছিয়ে পড়েছে চেলসি। এই পরাজয়ে দলটির ডিফেন্ডার মার্কোস আলোনসোর আত্মবিশ্বাস যেন এক ধাক্কায় তলানিতে ঠেকেছে। তাদের লিগ শিরোপা জয়ের সম্ভাবনা আপাতত শেষ বলেই মনে হচ্ছে তার কাছে।
  • চেলসিকে হারিয়ে ম্যানচেস্টার সিটির টানা ১২
    লিগ টেবিলের উপরের দুই দলের লড়াই তেমন জমল না। পুরোটা সময়ই দ্বিতীয় সেরা হয়ে রইলো চেলসি। ম্যানচেস্টার সিটিও অবশ্য পারেনি নিজেদের সেরা রূপে মেলে ধরতে। তবে কেভিন ডে ব্রুইনের চমৎকার গোলে তারা কাঙ্ক্ষিত জয় পেয়েছে ঠিকই।
  • টটেনহ্যামকে আবারও হারিয়ে ফাইনালে চেলসি
    ঘরের মাঠে জিতে ফাইনালে এক পা দিয়েই রেখেছিল চেলসি। ফিরতি লেগেও টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ লিগ কাপের শিরোপা লড়াইয়ে পা রাখল টমাস টুখেলের দল।
  • করোনাভাইরাসে আক্রান্ত চেলসির কঁতে-সিলভা
    তিন মাসের একটু বেশি সময়ের মধ্যে দ্বিতীয়বারের মতো করোনাভাইরাসে আক্রান্ত হলেন চেলসি মিডফিল্ডার এনগোলো কঁতে। কোভিড পজিটিভ হয়েছেন দলটির ডিফেন্ডার চিয়াগো সিলভাও।
  • টটেনহ্যামকে হারিয়ে ফাইনালের পথে চেলসি
    ম্যাচ জুড়ে আক্রমণে একচেটিয়া আধিপত্য করল চেলসি। প্রতিপক্ষের দুটি ভুলের সুযোগে মিলল গোল। টটেনহ্যাম হটস্পারকে সহজেই হারিয়ে লিগ কাপের ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল টমাস টুখেলের দল।
  • ‘ক্ষমা চেয়ে’ চেলসি দলে ফিরলেন লুকাকু
    ক্লাব, কোচ ও আরও কিছু বিষয়ে বিস্ফোরক সব মন্তব্যে হইচই ফেলে দিয়েছিলেন রোমেলু লুকাকু। ক্লাবের পরিবেশ স্বাভাবিক রাখতে তাকে দলের বাইরে রেখেছিলেন চেলসি কোচ টমাস টুখেল। নিজের ভুল বুঝে ‘ক্ষমা’ চাওয়ায় এই বেলজিয়ানকে আবার দলে ডেকেছেন জার্মান কোচ।
  • ২০২২-২৩ পর্যন্ত চেলসিতেই সিলভা
    চুক্তির মেয়াদ বাকি ছিল আর ছয় মাস। সেটি নবায়ন করে আরও এক বছরের জন্য চেলসিতেই থাকছেন ডিফেন্ডার চিয়াগো সিলভা। 
  • রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুল-চেলসির ড্র
    দুই গোলে পিছিয়ে পড়ার পর চেলসি ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। চার মিনিটের মধ্যে লিভারপুলের জালে তারা বল পাঠাল দুইবার। দুই দলের গোলরক্ষক করলেন দারুণ কিছু সেভ। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে সমতায় শেষ হলো লড়াই।
  • ‘চেলসিতে সুখে নেই’, লুকাকুর মন্তব্য ভালো লাগেনি টুখেলের
    দ্বিতীয় মেয়াদে চেলসিতে ফেরার পর চোট ও অসুস্থতার কারণে এখনও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি রোমেলু লুকাকু। এর মাঝেই একরকম বোমা ফাটিয়েছেন বেলজিয়ান স্ট্রাইকার। বলেছেন, এখানে তিনি সুখে নেই। যা মোটেও পছন্দ হয়নি দলটির কোচ টমাস টুখেলের।
  • চেলসি ম্যাচের আগে লিভারপুলের ৩ খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত
    ইংলিশ প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চেলসির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগে লিভারপুলের তিন জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।
  • সিটির কষ্টের জয়, চেলসির ড্র
    শুরু থেকে শেষ পর্যন্ত লড়াই করে গেল নবাগত ব্রেন্টফোর্ড কিন্তু ভাঙতে পারল না ম‍্যানচেস্টার সিটির জমাটরক্ষণ। তাদের প্রবল চাপ সামাল দিয়ে জয় দিয়েই বছর শেষ করল পেপ গুয়ার্দিওলার দল।
  • করোনাভাইরাস: চেলসির ৪, লিভারপুলের ৩
    প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এবার সে তালিকায় যুক্ত হয়েছেন চেলসির চার ও লিভারপুলের তিন খেলোয়াড়।
  • পাঁচ গোলের রোমাঞ্চে চেলসির নাটকীয় জয়
    রোমাঞ্চ, উত্তেজনায় ঠাসা ম্যাচে লিডস ইউনাইটেডের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল চেলসি। তিন পেনাল্টির ম্যাচটিতে শেষ দিকের গোলে নাটকীয় জয় পেয়েছে টমাস টুখেলের দল।
  • ৬ গোলের রোমাঞ্চে চেলসির ড্র, গ্রুপ সেরা ইউভেন্তুস
    জয়ের পথেই ছিল চেলসি। ম্যাচ শেষের বাঁশি বাজতে বাকি কেবল দুই মিনিট। তখনই তারা হজম করল গোল। হাতছাড়া হয়ে গেল সুযোগও। নিজেদের ম্যাচ জিতে গ্রুপ সেরা হলো ইউভেন্তুস।
  • ফিরেই আবার মাঠের বাইরে চেলসির কোভাচিচ
    চোট কাটিয়ে দীর্ঘ সময় পর অনুশীলনে ফিরেছিলেন সবে। কিন্তু আবার মাঠের বাইরে ছিটকে গেছেন মাতেও কোভাচিচ। চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চেলসির এই মিডফিল্ডার।
  • আর্সেনালকে হারিয়ে চেলসির মেয়েদের ‘ট্রেবল’
    মেয়েদের এফএ কাপের রেকর্ড চ্যাম্পিয়ন আর্সেনাল পাত্তাই পেল না ফাইনালে। তাদের হারিয়ে এই প্রতিযোগিতার শিরোপা জয়ের মধ্য দিয়ে প্রথমবারের মতো ঘরোয়া ট্রেবল জিতল চেলসির মেয়েরা।
  • শেষ মুহূর্তের গোলে লিভারপুলের নাটকীয় জয়
    বিবর্ণ পারফরম্যান্সে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল লিভারপুল। বদলি নেমে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন দিভোক ওরিগি। নাটকীয় জয়ে আপাতত প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
    চমৎকার দুটি গোল উপহার দিলেন মোহামেদ সালাহ। জালের দেখা পেলেন দিয়োগো জটা ও জর্ডান হেন্ডারসনও। আক্রমণাত্মক ফুটবলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল।
  • বর্ষসেরা ক্লাব টুখেলের চেলসি
    ব্যালন ডি’অর অ্যাওয়ার্ডে প্রথমবার চালু হলো বর্সসেরা ক্লাবের স্বীকৃতি দেওয়া। পুরস্কারটি জিতে ইতিহাস গড়ল ইংলিশ ক্লাব চেলসি।
  • ‘মেসির চেয়ে রোনালদোকে আটকে রাখা সহজ’
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোকে সামলানো যে কোনো ডিফেন্ডারের জন্যই কঠিন চ্যালেঞ্জ। কাকে সামলানো তুলনামূলক বেশি কঠিন? বিভিন্ন সময়ে এই দুজনের বিপক্ষে খেলা চেলসি ডিফেন্ডার চিয়াগো সিলভার মতে, মেসির চেয়ে রোনালদোকে আটকে রাখা একটু সহজ।
  • ইউভেন্তুসকে উড়িয়ে শেষ ষোলোয় চেলসি
    প্রথমার্ধে বিতর্কিত গোলে এগিয়ে যাওয়া চেলসি বিরতির পর তিন মিনিটের মধ্যে জালের দেখা পেল আরও দুবার। শেষ দিকে মিলল আরেক গোল। ইউভেন্তুসকে হারিয়ে টমাস টুখেলের দল নিল মধুর প্রতিশোধ। উঠে গেল চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে।
  • লিভারপুলের ড্র, হেরেই গেল সিটি
    প্রিমিয়ার লিগের দুই বড় দলই খেলতে নেমেছিল নিজেদের মাঠে। কিন্তু তিক্ত অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়তে হলো তাদের। অ্যানফিল্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে ড্র করল লিভারপুল। আর ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের কাছে হেরেই গেল ম্যানচেস্টার সিটি।
  • নরিচের জালে চেলসির ৭ গোল
    তারকা স্ট্রাইকার রোমেলু লুকাকু এবং তার সঙ্গে টিমো ভেরনার ছিলেন না চোটের কারণে। তাদের শূন্যতা বুঝতেই দিলেন না দলের বাকিরা। ম্যাচের শুরু থেকে যে গোল উদযাপন শুরু করল চেলসি, তা গিয়ে শেষ হলো একেবারে শেষ সময়ে। ম্যাসন মাউন্টের হ্যাটট্রিকে নরিচ সিটিকে গুঁড়িয়ে দিল টমাস টুখেলের শিষ্যরা।
  • ‘দুর্ভাগা’ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি
    নিজেদের হতভাগা ভাবতেই পারে ব্রেন্টফোর্ড। ৭৪ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরা দলটির দুটি প্রচেষ্টা লাগল পোস্টে। তাদের আক্রমণের ঝাঁপটা সামলে কোনোমতে তিন পয়েন্ট নিয়ে ফিরল চেলসি।
  • সাউথ্যাম্পটনকে হারিয়ে শীর্ষে চেলসি
    সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ম্যাচে হেরে যাওয়া চেলসি ছিল মরিয়া। আক্রমণাত্মক ফুটবলে প্রিমিয়ার লিগের ম্যাচে শুরুতে এগিয়েও যায় দলটি। তবে খেলার ধারার বিপরীতে গোল শোধ করে ম্যাচ জমিয়ে তোলে সাউথ্যাম্পটন। শেষ দিকে ১০ জনের দলে পরিণত হলে আর পেরে ওঠেনি সফরকারীরা। এই সময়ে দুই গোল করে জয়ে ফেরে টমাস টুখেলের দল।
  • চ্যাম্পিয়ন চেলসিকে হারাল ইউভেন্তুস
    হতাশায় মোড়া প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ১০ সেকেন্ডে প্রতিপক্ষের জালে বল পাঠাল ইউভেন্তুস। ফরোয়ার্ডদের ব্যর্থতায় সেই গোল আর শোধ করা হলো না চেলসির। শিরোপাধারীদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • চেলসির বিপক্ষে দিবালা-মোরাতাকে পাচ্ছে না ইউভেন্তুস
    চ্যাম্পিয়ন্স লিগে চেলসির মুখোমুখি হওয়ার আগে বড় ধাক্কা খেল ইউভেন্তুস। এই ম্যাচে এবং সেরি আয় তোরিনোর বিপক্ষে দুই ফরোয়ার্ড পাওলো দিবালা ও আলভারো মোরাতাকে পাবে না ইতালিয়ান দলটি।
  • গুয়ার্দিওলার সঙ্গে তুলনা নিয়ে মাথা ঘামান না টুখেল
    পেপ গুয়ার্দিওলা আধুনিক সময়ের সেরা কোচদের একজন। সাম্প্রতিক সাফল্যের বিবেচনায় সময়ের সেরাদের তালিকায় থাকবেন একজন টমাস টুখেলও। দুই জনের মধ্য কে সেরা ইদানিং এ নিয়ে হয় বেশ বিতর্ক। তাতে অবশ্য যোগ দিচ্ছেন না টুখেল। চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো এই কোচের মতে, এই ধরনের তুলনার কোনো অস্বিত্বই নেই।
  • ‘হাঁটু গেড়ে’ কাজ কতটা হচ্ছে, প্রশ্ন লুকাকুর
    ম্যাচ শুরুর আগে হাঁটু গেড়ে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর বিষয়টি কতটা কাজে দিচ্ছে তা বুঝতে পারছেন না রোমেলু লুকাকু। বর্ণবাদের বিরুদ্ধে তাদের আরও শক্ত অবস্থান নেওয়া সম্ভব বলে মনে করেন চেলসির এই বেলজিয়ান ফরোয়ার্ড।
  • টটেনহ্যামকে উড়িয়ে শীর্ষে চেলসি
    প্রথমার্ধে লড়াইটা হলো প্রায় সমানে-সমান। তবে বিরতির পর একচেটিয়া আধিপত্য করল চেলসি। ভাগ্যকেও পাশে পেল তারা। দুইয়ে মিলে টটেনহ্যাম হটস্পারকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠল টমাস টুখেলের দল।
  • রিস জেমসের চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোর পদক চুরি
    বাড়িতে কেউ ছিল না। রিস জেমসও ব্যস্ত ছিলেন চেলসির হয়ে ম্যাচ খেলা নিয়ে। সেই সুযোগ কাজে লাগিয়েছে চোরেরা। নিয়ে গেছে জেমসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের রানার্সআপ পদক।
  • লুকাকুর গোলে জয়ে শুরু চ্যাম্পিয়ন চেলসির
    প্রথমার্ধে বিবর্ণ চেলসি জেগে উঠল বিরতির পর। জেনিত সেন্ট পিটার্সবুর্গকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করল টমাস টুখেলের দল।
  • জেনিত ম্যাচে কঁতে ও পুলিসিককে পাচ্ছে না চেলসি
    আগে থেকেই গোড়ালির চোটে ভুগছেন চেলসি মিডফিল্ডার এনগোলো কঁতে। চ্যাম্পিয়ন্স লিগ শুরুর আগে অবশ্য তার সেরে ওঠার সম্ভাবনা ছিল। কিন্তু কোচ টমাস টুখেলের সে আশা পূরণ হয়নি।
  • ৬০০ লিগ ম্যাচ জয়ের কীর্তি চেলসির
    অ্যাস্টন ভিলার আক্রমণের তোড়ে কাঁপল চেলসি। কিন্তু সুযোগ কাজে লাগানোর দিক থেকে এগিয়ে থাকল তারাই। চোট থেকে ফেরা রোমেলু লুকাকু আলো ছড়ালেন। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগালেন মাতেও কোভাসিচ। স্বস্তির জয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করল ব্লুজ খ্যাত দলটি।
  • চেলসিকে জরিমানা
    প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ম্যাচে নিজেদের খেলোয়াড়দের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ায় চেলসিকে ২৫ হাজার পাউন্ড জরিমানা করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।
  • আতলেতিকোর সাউল এখন চেলসিতে
    দলবদলের শেষ সময়ে আতলেতিকো মাদ্রিদ থেকে এক বছরের ধারের চুক্তিতে স্প্যানিশ মিডফিল্ডার সাউল নিগেসকে দলে টেনেছে চেলসি।
  • ফের গোড়ালির চোটে আক্রান্ত কঁতে
    মৌসুমের শুরু থেকেই গোড়ালির চোট ভোগাচ্ছে চেলসি মিডফিল্ডার এনগোলো কঁতেকে। লিভারপুলের বিপক্ষে ম্যাচে ফিরলেও পুরনো চোট মাথাচাড়া দেওয়ায় বিরতির পর আর মাঠে দেখা যায়নি তাকে।
  • ১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি
    প্রথম দুই রাউন্ডে জিতে আসায় দুই দলের সামনেই সুযোগ ছিল এগিয়ে যাওয়ার। শুরুর দিকে গোল করে আশা জাগাল চেলসি। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে করে বসল বড় ভুল। ১০ জনের দলে পরিণত হওয়ার পাশাপাশি প্রতিপক্ষকে উপহার দিল স্পট কিক, সমতা ফেরাল লিভারপুল। বাকি সময়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা অনেক চেষ্টা করেও আর জালের দেখা না পাওয়ায় মূল্যবান পয়েন্ট নিয়ে ফিরল টমাস টুখেলের দল।
  • করোনাভাইরাসে আক্রান্ত পুলিসিক
    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর্সেনালের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন চেলসি ফরোয়ার্ড ক্রিস্টিয়ান পুলিসিক। নিশ্চিত করেছেন দলটির কোচ টমাস টুখেল।
  • চেলসি ছেড়ে রোমায় যাচ্ছেন আব্রাহাম
    চেলসি ছেড়ে রোমায় যোগ দিতে যাচ্ছেন ট্যামি আব্রাহাম। মেডিকেলসহ চুক্তির অন্যান্য আনুষ্ঠানিকতা সারতে রোববার রোমে পৌঁছেছেন এই ইংলিশ ফরোয়ার্ড।
  • নিজেদের ফেভারিট মানেন না চেলসি কোচ
    গত মৌসুমে প্রথমভাগের ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানো চেলসি এবার শুরু থেকেই দিচ্ছে দারুণ কিছুর আভাস। উয়েফা সুপার কাপ জিতে মৌসুম শুরুর পর প্রিমিয়ার লিগেও শূভ সূচনা করেছে তারা। তবে লিগ শিরোপার দৌড়ে নিজের দলকে ফেভারিট মানছেন না চেলসি কোচ টমাস টুখেল। ‘উপরের সারির দলগুলোর’ সঙ্গে ব্যবধান কমানোই প্রধান লক্ষ্য এই জার্মান কোচের।
  • প্যালেসকে উড়িয়ে দিল চেলসি
    তিন দিন আগে উয়েফা সুপার কাপ জিতে মৌসুম শুরু। আর এবার দাপুটে পারফরম্যান্সে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল চেলসি। ক্রিস্টাল প্যালেসকে পুরোটা সময় কোণঠাসা করে রেখে প্রত্যাশিত জয় তুলে নিল টমাস টুখেলের দল।
  • রেকর্ডময় দলবদলে চেলসিতে ফিরলেন লুকাকু
    গত মৌসুমে ইন্টার মিলানের সেরি আ জয়ের নায়ক রোমেলু লকাকুকে ফেরাতে যেন উঠেপড়ে লেগেছিল চেলসি। শেষ পর্যন্ত তাতে সফল তারা। ক্লাবের ইতিহাসে রেকর্ড ট্রান্সফার ফি দিয়েই বেলজিয়ান স্ট্রাইকারকে দলে টানল ইংলিশ ক্লাবটি।
  • ‘চেলসি এখন বিশ্বসেরা ক্লাব’
    ফেভারিটের তকমা আগে থেকেই ছিল চেলসির গায়ে। ভিয়ারিয়াল বেশ কিছুটা সময় লড়াই করলেও টাইব্রেকার ভাগ্যে বাজিমাত করে ইংলিশ ক্লাবটি। শিরোপা হারানো পর স্প্যানিশ ক্লাবটির ফরোয়ার্ড জেরার্দ মরেনো প্রতিপক্ষের উচ্ছ্বসিত প্রশংসায় বললেন, ওরাই এখন বিশ্বসেরা।
  • রোমাঞ্চকর লড়াইয়ে সুপার কাপ জিতে শুরু চেলসির
    চেলসির দাপুটে পারফরম্যান্সের পাল্টা জবাব দ্বিতীয়ার্ধে দেয় ভিয়ারিয়াল। ম্যাচ অতিরিক্ত সময় পেরিয়ে গড়ায় টাইব্রেকারে। সেখানে পার্থক্য গড়ে দেন চেলসির বদলি গোলরক্ষক কেপা আরিসাবালাগা। চ্যাম্পিয়ন্স লিগ জিতে গত মৌসুম শেষ করা টমাস টুখেলের দল এবার শুরুতে উঁচিয়ে ধরল উয়েফা সুপার কাপ।
  • চেলসিকে ধন্যবাদ জানিয়ে এসি মিলানে জিরুদ
    চেলসির জার্সি পরে সাড়ে তিন বছরের পথচলায় পেয়েছেন দারুণ কিছু সাফল্য। বিদায়বেলায় সেই সব বিশেষ মুহূর্তের জন্য ধন্যবাদ জানিয়ে নতুন ঠিকানায় পাড়ি জমালেন অলিভিয়ে জিরুদ। এসি মিলানে যোগ দিয়েছেন ফরাসি এই স্ট্রাইকার।
  • চেলসিতে আরও এক বছর জিরুদ, সিলভা
    চেলসির সঙ্গে চুক্তির নবায়ন করেছেন ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদ ও ডিফেন্ডার চিয়াগো সিলভা। আরও এক মৌসুম প্রিমিয়ার লিগের দলটিতে থাকছেন তারা।
  • চেলসিতে আরও দুই বছর টুখেল
    দিকহারা চেলসির হাল ধরে কক্ষপথে ফিরিয়েছেন। ৯ বছর পর এনে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় মুকুট। টমাস টুখেলকে তাই আরও শক্ত বাঁধনে বাঁধল চেলসি। জার্মান এই কোচের সঙ্গে নতুন চুক্তি করেছে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি।
  • উয়েফা সুপার কাপ বেলফাস্টেই
    পাল্টাচ্ছে না চেলসি ও ভিয়ারিয়াল ম্যাচের ভেন্যু। আগামী ১১ অগাস্ট আয়ারল্যান্ডের বেলফাস্টেই হবে উয়েফা সুপার কাপের লড়াই।