• কষ্টের জয়ে ব্রাজিলের সাতে সাত
    প্রিমিয়ার লিগ খেলোয়াড়দের না ছাড়ায় নেই প্রথম পছন্দের চার খেলোয়াড়সহ নয় জন। তবুও ব্রাজিলকে ঠেকিয়ে রাখতে পারেনি চিলি। কোপা আমেরিকার ফাইনালে হারের দুঃখ ভুলে বিশ্বকাপ বাছাইয়ে জয়রথেই রয়েছে তিতের দল। 
  • পরিসংখ্যানে ব্রাজিল-চিলি ম্যাচ
    দ্বিতীয়ার্ধের প্রায় প্রায় পুরোটা সময় একজন কম নিয়ে খেলেও অজেয় যাত্রা ধরে রেখেছে ব্রাজিল। রক্ষণ অটুট রেখে কোয়ার্টার-ফাইনালে হারিয়েছে চিলিকে। ধরে রেখেছে দেশটির বিপক্ষে আধিপত্য।
  • ছবিতে ব্রাজিল-চিলি ম্যাচ
    এগিয়ে যাওয়ার পর ১০ জনের দলে পরিণত হওয়া ব্রাজিল শেষ পর্যন্ত ধরে রাখল ব্যবধান। রক্ষণের দৃঢ়তায় চিলিকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে পৌঁছে গেল তিতের দল। রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে কোয়ার্টার-ফাইনালে একমাত্র গোলটি করেন লুকাস পাকুয়েতা।
  • ‘বড় পরীক্ষায়’ উতরে উচ্ছ্বসিত নেইমার
    গোল করার রেশ না ফুরিয়ে যেতেই একজনকে হারিয়ে ফেলার ধাক্কা। চিলির বিপক্ষে কঠিন পরীক্ষায়ই পড়েছিল ব্রাজিল। তবে সেই পরীক্ষায় শেষ পর্যন্ত পার পেয়ে গেছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা ১০ জন নিয়েও খেলেও জয়ের পর নেইমার কৃতিত্ব দিলেন দলের সবাইকে।
  • ব্রাজিলের কাছে হেরে আর্জেন্টাইন রেফারিকে ‘ভাঁড়’ বললেন ভিদাল
    দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটায় ব্রাজিলকে ১০ জনের দল পেয়েও গোল করতে পারেনি চিলি। কিন্তু ম্যাচ হারার পর আর্তুরো ভিদালের সব ক্ষোভ গিয়ে পড়ল রেফারির ওপর। চিলির এই অভিজ্ঞ মিডফিল্ডারের দাবি, আর্জেন্টাইন রেফারি পাত্রিসিও লোসতাও নিজেই ম্যাচের নায়ক হতে চেয়েছেন, খেলতেই দেননি চিলিকে।
  • কষ্টের জয়ে সেমিতে ব্রাজিল
    দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার পরপরই ১০ জনের দলে পরিণত হলো ব্রাজিল। একজন বেশি থাকার সুবিধা কাজে লাগিয়ে তাদের চেপে ধরল চিলি। কিন্তু একের পর এক আক্রমণ ঠেকিয়ে ব্যবধান ধরে রাখত পারল ব্রাজিল। রক্ষণের দৃঢ়তায় চিলিকে হারিয়ে সেমি-ফাইনালে পৌঁছাল তিতের দল।
  • চিলির বিপক্ষে ব্রাজিলের গোলরক্ষক কে?
    এক ম্যাচে এদেরসন খেলেন তো, পরেরটিতে আলিসন। এখন সুযোগ পাচ্ছেন ওয়েভেরতনও। ভালো করেছেন তিন গোলরক্ষকই। তাই যে কোনো একজনকে বেছে নেওয়া একটু কঠিনই। এদেরসন জানালেন, খেলা নিয়ে স্বাস্থ্যকর একটা প্রতিযোগিতাই চলে তাদের মাঝে। কে খেলবেন এ নিয়ে কোনো রেষারেষি নেই। সবারই পরস্পরের ওপর আস্থা আছে।
  • কঠিন সময়ে ভালো খেলা চিলিকে নিয়ে সাবধানী তিতে
    আগের তিন আসরে শিরোপা ভাগ করে নেওয়া দুই দলের লড়াই। তাই গ্রুপ পর্ব চিলির খুব একটা ভালো না কাটলেও তাদের নিয়ে সাবধানী ব্রাজিল কোচ তিতে। তার মতে, কঠিন সময়েই সেরাটা বের হয়ে আসে চিলির খেলোয়াড়দের।
  • চিলির কোপা জয়ীদের নিয়ে সতর্ক ব্রাজিল
    চিলির পরপর দুটি কোপা আমেরিকা শিরোপা জয়ে যাদের ছিল বড় অবদান, তারা আছেন বর্তমান দলেও। তাদের বিপক্ষেই কোয়ার্টার-ফাইনালে লড়তে হবে ব্রাজিলকে। ক্লাওদিও ব্রাভো, এদুয়ার্দো ভার্গাসদের নিয়ে তাই সতর্ক ব্রাজিলের সহকারী কোচ সেসার সাম্পাইয়ো। নিজেরাও সেভাবেই প্রস্তুত হচ্ছেন বলে জানালেন তিনি।
  • কোপা আমেরিকা শেষ চিলির মারিপানের
    কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালের আগে বড় একটি দুঃসংবাদ পেল চিলি। প্রতিযোগিতাটির বাকি অংশে গিলের্মো মারিপানকে পাচ্ছে না তারা। চোটের জন্য টুর্নামেন্ট শেষ হয়ে গেছে এই ডিফেন্ডারের।
  • চিলি-প্যারাগুয়ে ম্যাচের কিছু পরিসংখ্যান
    কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে চিলিকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান সুসংহত করেছে প্যারাগুয়ে। তিন ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তিনে চিলি।
  • পরিসংখ্যানে উরুগুয়ে-চিলি ম্যাচ
    কোপা আমেরিকায় আরও একবার উরুগুয়ে ও চিলির মুখোমুখি লড়াই ১-১ গোলে ড্র হলো। এদুয়ার্দো ভার্গাসের গোলে এগিয়ে থাকা চিলি পথ হারায় আর্তুরো ভিদালের আত্মঘাতী গোলে।
  • ছবিতে উরুগুয়ে-চিলি লড়াই
    কোপা আমেরিকায় উরুগুয়ের বিপক্ষে লম্বা সময় এগিয়ে থেকেও জয় পাওয়া হয়নি চিলির। আর্তুরো ভিদালের আত্মঘাতী গোলে কুইয়াবার অ্যারেনা পানতানালে ‘এ’ গ্রুপের ম্যাচটি ১-১ ড্র হয়। ছবি: রয়টার্স
  • বলয় ভেঙে শাস্তির মুখে চিলির ফুটবলাররা
    করোনাভাইরাসের কঠিন এই সময়ে কড়া জৈব-সুরক্ষা বিধি নিষেধের মধ্যে হচ্ছে কোপা আমেরিকা। তারপরও করোনাভাইরাসের সংক্রমণ এড়ানো যাচ্ছে না। নানামুখী সমস্যার মাঝে কোভিড প্রোটোকল ভেঙেছেন চিলির কয়েকজন খেলোয়াড়। তাতে শাস্তির মুখে রয়েছেন এসব ফুটবলাররা।
  • পরিসংখ্যানে চিলি-বলিভিয়া ম্যাচ
    কোপা আমেরিকায় বলিভিয়ার বিপক্ষে অপরাজেয় পথচলা ধরে রেখেছে চিলি। বেন ব্রেরেতনের একমাত্র গোলে চলতি আসরে প্রথম জয়ের দেখা পেয়েছে তারা।
  • মে’তে এসে জুনেই চিলির নায়ক ব্রেরেটন!
    আলেক্সিস সানচেসের চোটে খুলেছিল চিলির দুয়ার। ডাক পেয়েছিলেন গত মাসে। প্রত্যাশার প্রতিদান বেন ব্রেরেটন দিলেন গোল করে। ইংলিশ বংশোদ্ভূত এই তরুণ স্ট্রাইকারে চিলিয়ানরা এখন এতটাই মুগ্ধ যে, তাকে নিয়ে গান গাইছেন তারা!
  • ছবিতে বলিভিয়ার বিপক্ষে চিলির জয়
    কোপা আমেরিকায় আর্জেন্টিনার বিপক্ষে ড্র করে আসর শুরু করা চিলি জয়ের দেখা পেয়েছে। কুইয়াবার অ্যারেনা পানতানালে ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় শনিবার ভোরে বলিভিয়াকে ১-০ গোলে হারায় তারা। ছবি: রয়টার্স
  • কোপা আমেরিকার ১০ দলের চারটিতে করোনাভাইরাসের ছোবল
    ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজনের ঘোষণা দেওয়ার সময় কনমেবল কর্তৃপক্ষ বলেছিল, ‘বিশ্বের সবচেয়ে নিরাপদ ক্রীড়া ইভেন্ট’ হতে যাচ্ছে। সেটা যে কত বড় ভুল ধারণা ছিল, সেটাই দিন দিন প্রমাণ হচ্ছে। প্রতিযোগিতাটির দলগুলোর মাঝে করোনাভাইরাসে আক্রান্তের হওয়ার সংখ্যা বেড়েই চলছে। ভেনেজুয়েলা, কলম্বিয়া ও বলিভিয়ার পর এবার কোভিড-১৯ হানা দিয়েছে চিলি দলেও।
  • পরিসংখ্যানে আর্জেন্টিনা-চিলি ম্যাচ
    কোপা আমেরিকার ইতিহাসে চিলির বিপক্ষে অজেয়ই রইলো আর্জেন্টিনা। এটি যেমন তাদের জন্য দারুণ কিছু, ঠিক এর পাশেই আছে হতাশার এক চিত্রও। এগিয়ে গিয়ে আরও একবার যে দলটির বিপক্ষে পয়েন্ট হারাতে হলো দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।
  • উরুগুয়ের বিপক্ষে জিততেই হবে: মেসি
    দারুণ খেলেও চিলির বিপক্ষে তিন পয়েন্ট মিলেনি। সামনের প্রতিপক্ষ কোপা আমেরিকার রেকর্ড ১৫বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। নিজেদের শুরুটা ভালো না হওয়ায় সতর্ক আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। চিলির বিপক্ষে ড্রয়ের পর জানালেন, উরুগুয়ের বিপক্ষে জিততেই হবে তাদের।
  • ‘আর্জেন্টিনা ৪-১, ৫-১ ব্যবধানে জিততে পারত’
    ম্যাচ জুড়েই চিলিকে আক্রমণ করে গেছে আর্জেন্টিনা। গোল পেয়েছে মাত্র একটি। নষ্ট হওয়া সুযোগগুলো নিয়ে আক্ষেপে পুড়ছেন এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টিনা গোলরক্ষকের দাবি, চিলির বিপক্ষে ৪-১, ৫-১ ব্যবধানের জয় পাওয়ার জন্য যথেষ্ট সুযোগ তৈরি করেছিলেন তারা।
  • ড্রয়ের পর মাঠ নিয়ে অভিযোগ আর্জেন্টিনা কোচের
    অধিনায়ক লিওনেল মেসি প্রশ্ন তুলেছেন নিল্তন সান্তোসের মাঠ নিয়ে। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি করেছেন কড়া সমালোচনা। চিলির বিপক্ষে ড্রয়ের পর জানিয়েছেন, এই মাঠ অন্য খেলার জন্য উপযোগী, ফুটবলের জন্য নয়।
  • হতাশ মেসি দুষলেন অস্থিরতাকে
    ১৮টি শটের পাঁচটি ছিল লক্ষ্যে। দারুণ ফ্রি কিকে দলকে এগিয়ে নিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু এত প্রচেষ্টার পরও জিততে পারেনি আর্জেন্টিনা। অধিনায়ক মেসি স্বাভাবিকভাবেই হতাশ। অস্থিরতার কারণে চিলির বিপক্ষে জয় মেলেনি বলেও মনে করেন এই তারকা ফরোয়ার্ড।
  • ছবিতে আর্জেন্টিনা-চিলি লড়াই
    কোপা আমেরিকায় শুরুটা ভালো হয়নি আর্জেন্টিনার। চিলির বিপক্ষে এগিয়ে গিয়েও জিততে পারেনি দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। লিওনেল মেসির অসাধারণ ফ্রি-কিকে আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন এদোয়ার্দো ভার্গাস। ছবি: রয়টার্স 
  • মেসির চমৎকার ফ্রি কিক যথেষ্ট হলো না আর্জেন্টিনার
    দারুণ ফ্রি কিকে পথ দেখালেন লিওনেল মেসি। কিন্তু সুযোগ নষ্টের ভিড়ে অধিনায়কের গড়ে দেওয়া ভিত কাজে লাগাতে পারল না আর্জেন্টিনা। উল্টো বিরতির পর হারাল ছন্দ, সেই সুযোগে মূল্যবান একটি পয়েন্ট তুলে নিল চিলি। 
  • শুরুর আগেই ধাক্কা চিলি শিবিরে
    কোপা আমেরিকার গ্রুপ পর্বে দলের তারকা ফুটবলার আলেক্সিস সানচেসকে পাচ্ছে না চিলি। অনুশীলনে পায়ের পেশিতে চোট পেয়েছেন এই ফরোয়ার্ড।
  • সমতায় শেষ আর্জেন্টিনা-চিলি লড়াই
    নিষেধাজ্ঞার কারণে দলের বাইরে লিওনেল মেসি। সের্হিও আগুয়েরোকেও রাখেননি কোচ। আক্রমণভাগের মূল তারকাদের ছাড়া চেনা রূপে দেখা গেল না আর্জেন্টিনাকে। নিজেদের মেলে ধরতে পারেনি চিলিও। সমতায় শেষ হয়েছে দুই দলের মধ্যে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি।
  • চিলিকে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয় আর্জেন্টিনা
    লাল কার্ড দেখে মাঠ ছাড়ার আগে সের্হিও আগুয়েরোর গোল তৈরি করে দিলেন লিওনেল মেসি। প্রথমার্ধেই ব্যবধান বাড়ালেন পাওলো দিবালা। উত্তেজনা ছড়ানো ম্যাচে আক্রমণাত্মক খেলে চিলিকে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয় হয়েছে আর্জেন্টিনা।
  • চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে পেরু
    গত দুই আসরের চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে পেরু।
  • চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে গ্রুপ সেরা উরুগুয়ে
    এদিনসন কাভানির গোলে চিলিকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে উরুগুয়ে। অন্য ম্যাচে ড্র করায় কপাল পুড়েছে জাপান ও একুয়েডরের।
  • সানচেসের গোলে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে চিলি
    একুয়েডরকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চিলি।
  • জাপানকে উড়িয়ে দিল চিলি
    জাপানকে ৪-০ গোলে উড়িয়ে চ্যাম্পিয়নের মতোই কোপা আমেরিকা শুরু করেছে চিলি।
  • ‘মেসি আমাকে ভয় পায়’
    কোপা আমেরিকার টানা দুই আসরের ফাইনালে চিলির কাছে হারতে হয়েছে আর্জেন্টিনাকে। এই দুই পরাজয়ের পর লিওনেল মেসি নাকি আর্তুরো ভিদাল ও তার দলকে ভয় পান। এমনটাই দাবি চিলির এই মিডফিল্ডারের।
  • চিলির কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন পিস্সি
    বিশ্বকাপ বাছাইপর্ব থেকে চিলির ছিটকে পড়ার দায় মাথায় নিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়াবেন বলে জানিয়েছেন হুয়ান আন্তোনিও পিস্সি।
  • জেসুসের জোড়া গোলে চিলিকে উড়িয়ে দিল ব্রাজিল
    বাছাইপর্ব পেরিয়ে সবার আগে বিশ্বকাপে ওঠা ব্রাজিলের শেষ ম্যাচে হারানোর ছিল না কিছুই। কিন্তু তিতের অধীনে দুর্দান্ত হয়ে ওঠা দলটি মাঝের দুই ম্যাচের জয়খরা কাটাতে কতটা মরিয়া ছিল তা বোঝা গেল স্পষ্ট। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে জ্বলে উঠল নেইমার-গাব্রিয়েল জেসুসরা। আর তাতেই শেষ টানা দুবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলির বিশ্বকাপে ওঠার স্বপ্ন।
  • 'ইচ্ছা করে আর্জেন্টিনার ক্ষতি করবে না ব্রাজিল'
    সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকেট পেতে বাছাই পর্বের শেষ রাউন্ডে আর্জেন্টিনার শুধু জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে ব্রাজিল-চিলি ম্যাচের দিকেও। এই অবস্থায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ইচ্ছা করে চির প্রতিদ্বন্দ্বীদের কোনোরকম ক্ষতি করবে না বলে জানালেন সাবেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড তোস্তাও।
  • উবার বিরোধী আন্দোলন, চিলিতে একজনের মৃত্যু
    উবার আর ক্যাবিফি’র মতো অ্যাপভিত্তিক রাইড হেইলিং সেবার ব্যবহার বাড়তে থাকায় আন্দোলনে নেমেচ্ছেন চিলির প্রচলিত ট্যাক্সি চালকরা। সোমবার তারা দেশটির রাজধানী সান্তিয়াগো’র প্রধান বিমানবন্দরের রাস্তা অবরোধ করেন। এই আন্দোলনের একজনের প্রাণহানির ঘটনা ঘটেছে।
  • গর্ব নিয়েই ফিরছে চিলি
    গোলের একাধিক সুযোগ নষ্ট। হজম করা গোলটিও মার্সেলো দিয়াসের হাস্যকর ভুলে। শেষ পর্যন্ত সেগুলোর চড়া মাশুল দিয়ে জার্মানির কাছে হেরে কনফেডারেশন্স কাপের শিরোপা স্বপ্ন গুঁড়িয়েছে চিলির। তবে দলটির কোচ ‍হুয়ান আন্তোনিও পিস্সি শিষ্যদের সমালোচনা করেননি; বরং বলেছেন গর্ব নিয়েই ঘরে ফেরার কথা।
  • ইতিহাস গড়ার উচ্ছ্বাস জার্মানির
    জার্মানির অর্জনের শোকেসে ছিল চার-চারটি বিশ্বকাপ, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের তিনটি ট্রফি। বাকি ছিল কেবল কনফেডারেশন্স কাপ। চিলিকে হারিয়ে সেই শূন্যতা পূরণের পর খেলোয়াড়দের প্রশংসায় ভাসালেন ইওয়াখিম লুভ। জার্মানির কোচের দৃষ্টিতে ইতিহাস গড়েছে তার তরুণ শিষ্যরা।
  • চিলিকে হারিয়ে জার্মানির শিরোপা
    প্রায় নতুন চেহারার জার্মানির সঙ্গে পেরে উঠলো না চিলি। কোপা আমেরিকার দুইবারের চ্যাম্পিয়নদের ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপের শিরোপা জিতেছে ইওয়াখিম লুভের শিষ্যরা।
  • ‘পেনাল্টি কিলার’ ব্রাভোতে ভীত নয় জার্মানি
    টাইব্রেকারে চিলির ক্লাওদিও ব্রাভোর পারফরম্যান্স দেখে সতর্ক ইওয়াখিম লুভ। ম্যানচেস্টার সিটির এই গোলরক্ষককে ‘পেনাল্টি কিলার’ বলে আখ্যা দিলেও ফাইনালে টাইব্রেকার নিয়ে ভয় পাচ্ছেন না জার্মান কোচ।
  • ‘জার্মানিকে হারালে বিশ্বসেরা হবে চিলি’
    কনফেডারেশন্স কাপের ফাইনালে জার্মানিকে হারাতে পারলে চিলি বিশ্বসেরা দল হিসেবে বিবেচিত হবে বলে মনে করেন দলটির মিডফিল্ডার আর্তুরো ভিদাল।
  • ফাইনালের আগে দারুণ মেজাজে জার্মানরা
    কনফেডারেশন্স কাপের ফাইনালে চিলির মুখোমুখি হওয়ার আগে ফুরফুরে মেজাজে আছেন জার্মানির খেলোয়াড়রা। তবে প্রতিপক্ষের শক্তি সম্পর্কেও সতর্ক কোচ ইওয়াখিম লুভ।
  • ‘ব্রাভো বিস্ময়কর’
    পর্তুগালের স্বপ্ন ‍গুঁড়িয়ে দিয়ে চিলিকে কনফেডারেশন্স কাপের ফাইনালে তোলা ক্লাওদিও ব্রাভো প্রতিপক্ষ দলের কোচের দৃষ্টিতে চমৎকার। আর নিজ দলের কোচ হুয়ান আন্তোনিও পিস্সির চোখে বিস্ময়কর এক খেলোয়াড়।
  • তবু কোচের কাছে ‘হিরো’ রোনালদোরাই
    টাইব্রেকারে টানা তিনটি সুযোগ নষ্ট করে চিলির কাছে হেরে ছিটকে পড়া শিষ্যদের সমালোচনা করেননি ফের্নান্দো সান্তোস। দুঃসময়ে রোনালদোদের পাশে দাঁড়িয়েছেন। এমনকি সমালোচকদের মনে করিয়ে দিয়েছিলেন, সুযোগ নষ্ট করা এই তিন শিষ্যই নায়ক ছিলেন গত ইউরোয় পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে।
  • চোট নিয়েই চিলিকে জেতালেন ব্রাভো
    টাইব্রেকারে টানা তিন শট ফিরিয়ে চিলিকে কনফেডারেশন্স কাপের ফাইনালে তোলার পর ক্লাওদিও ব্রাভো জানালেন, পর্তুগালের বিপক্ষে চোট নিয়ে খেলতে নেমেছিলেন তিনি। এ কারণে নাকি নিজের স্বাভাবিক খেলাটাও খেলতে পারেননি ম্যানচেস্টার সিটির এই গোলরক্ষক!
  • দুর্দান্ত ব্রাভোয় পর্তুগালকে হারিয়ে ফাইনালে চিলি
    টাইব্রেকার নামের ভাগ্যের লড়াইয়ে সাহসী ক্লাওদিও ব্রাভোই জয়ী হলেন। এক এক করে ফেরালেন তিনটি স্পট কিক; নিজে উড়লেন আকাশে; ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগালের স্বপ্ন গুঁড়িয়ে চিলিকেও তুললেন কনফেডারেশন্স কাপের ফাইনালে।
  • রোনালদোর কাছে কোচের চাওয়া
    নিজে গোল করছেন; সতীর্থদের দিয়ে গোল করাচ্ছেনও। এর বাইরেও ক্রিস্তিয়ানো রোনালদোর কাছে চাওয়া আছে ফের্নান্দো সান্তোসের। চিলির বিপক্ষে রোনালদো দলকে সামনে থেকে নেতৃত্ব দেবে বলেই আশা করছেন পর্তুগাল কোচ।
  • রোনালদোকে আটকাতে প্রস্তুত চিলি
    পর্তুগালকে কনফেডারেশন্স কাপের সেমি-ফাইনালে তোলার পথে দুই গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। একটি গোলে অবদানও রেখেছেন। ফাইনালে ওঠার লড়াই সামনে রেখে চিলির কোচ হুয়ান আন্তোনিও পিস্সি জানিয়েছেন, গোল করা থেকে রোনালদোকে দূরে রাখার জন্য পরিকল্পনা সাজিয়ে রেখেছেন তিনি।
  • অস্ট্রেলিয়ার সঙ্গে চিলির হোঁচট
    গ্রুপ চ্যাম্পিয়ন হতে জিততেই হতো; কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে কাঙ্ক্ষিত সে লক্ষ্য ছুঁতে পারেনি চিলি। শেষ রাউন্ডে এশিয়া চ্যাম্পিয়নদের সঙ্গে ড্র করে দ্বিতীয় সেরা হয়ে নকআউট পর্বে উঠেছে দক্ষিণ আমেরিকা চ্যাম্পিয়নরা।
  • বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়ে শীর্ষেই চিলি
    রাশিয়া বিশ্বকাপের ‘মহড়া’ ফিফা কনফেডারেশন্স কাপের অন্যতম দুই ফেভারিট জার্মানি ও চিলির মুখোমুখি লড়াইটি ১-১ গোলে ড্র হয়েছে।
  • ক্যামেরুনকে হারিয়ে শুরু চিলির
    ক্যামেরুনকে হারিয়ে ফিফা কনফেডারেশন্স কাপে শুভ সূচনা করেছে কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলি।
  • আর্জেন্টিনার কাছে হার মানতে পারছেন না চিলি কোচ
    বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হার মানতে পারছেন না চিলির কোচ হুয়ান আন্তোনিও পিৎসি।
  • ‘মেসির ওপর নির্ভরশীল নয় আর্জেন্টিনা’
    লিওনেল মেসির একমাত্র গোলে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়ের পর কোচ এদগার্দো বাউসা জানিয়েছেন, বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ডের ওপর তার দল নির্ভরশীল নয়।
  • মেসির গোলে আর্জেন্টিনার কাঙ্ক্ষিত জয়
    ম্যাচটি আর্জেন্টিনার জন্য যতটা ছিল কোপা আমেরিকার ফাইনালে হারের প্রতিশোধের তার চেয়ে বেশি রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে টিকে থাকার। মেসির একমাত্র গোলে চিলিকে হারিয়ে দুটো লক্ষ্যই পূরণ করেছে এদগার্দো বাউসার শিষ্যরা।
  • প্রতিশোধ নয়, আর্জেন্টিনা কোচের লক্ষ্য জয়
    টানা তিন বছরে তিনটি ফাইনাল এবং প্রতিবারই শিরোপা খরা কাটানোর স্বপ্ন ভঙ্গ আর্জেন্টিনার। শেষ দুবার আবার একই প্রতিপক্ষ, চিলির। এবার তাদের বিপক্ষেই বিশ্বকাপ বাছাইয়ে মাঠে নামতে যাচ্ছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে পুরনো ক্ষতে প্রলেপ দিতে প্রতিশোধ নয়, বরং জয়ের লক্ষ্যটাকেই সামনে রাখছেন এদগার্দো বাউসা।
  • কনফেডারেশন্স কাপে চিলি, জার্মানি এক গ্রুপে
    কনফেডারেশন্স কাপের গ্রুপ পর্বে দুই বারের কোপা আমেরিকা জয়ী চিলির মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।
  • সানচেসের জোড়া গোলে উরুগুয়েকে হারাল চিলি
    চোট কাটিয়ে দলে ফিরে জ্বলে উঠেছেন আলেক্সিস সানচেস। আর্সেনালের তারকা এই ফরোয়ার্ডের জোড়া গোলে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়েকে ৩-১ ব্যবধানে হারিয়েছে চিলি।
  • ইউরো ও কোপা আমেরিকা চ্যাম্পিয়নের মধ্যে ম্যাচের প্রস্তাব
    ইউরো ২০১৬ চ্যাম্পিয়নের মুখোমুখি হতে পারে কোপা আমেরিকা শতবর্ষী আসরের শিরোপা জয়ী চিলি। দুই মহাদেশের সেরা দুই দলের মধ্যে এই ম্যাচ আয়োজনের আলোচনা চলছে বলে জানিয়েছেন দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সভাপতি।