• নতুন মৌসুমের পারিশ্রমিকে ফুটবলারদের ছাড়
    মাঠে দ্রুত খেলা ফেরাতে ছাড় দিতে রাজি হয়েছে ফুটবলাররা। নতুন চুক্তিতে আগের পরিশ্রমিকের তুলনায় অর্ধেক বা এর একটু বেশি পাওয়ার দাবি বাফুফেকে জানিয়েছে তারা।
  • চলে গেলেন ‘আবাহনীর হেলাল’
    অসুস্থতা ছিল দীর্ঘদিন ধরে। ওপেন হার্ট সার্জারি করানো হয়েছিল। সমস্যা ছিল কিডনিতেও। কদিন আগে আবার ব্রেন স্ট্রোক করায় ভর্তি হতে হয়েছিল হাসপাতালে। শেষ পর্যন্ত জীবনের সঙ্গে কঠিন এই লড়াইয়ে পেরে ওঠেননি গোলাম রব্বানী হেলাল। সাবেক এই ফুটবলার পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।
  • মুন্নার সেই জার্সি নিলামে ৩ লাখ টাকায় বিক্রি
    প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় অসহায় হয়ে পড়া মানুষের সাহায্যার্থে মোনেম মুন্নার জার্সি নিলামে তোলা হয়েছিল। তিন লাখ টাকায় বিক্রি হয়েছে জার্সিটি।
  • হাতে তৈরি সরঞ্জামে জাফরের জিমনেশিয়াম!
    ছাদে ঝুলিয়ে নিয়েছেন বাঁশ। ফুলের টবে সিমেন্ট-বালি জমাট বাঁধিয়ে তৈরি করে নিয়েছেন প্রয়োজনীয় সরঞ্জাম। এগুলো দিয়েই ফিটনেস ধরে রাখার কাজ নিয়মিত চালিয়ে যাচ্ছেন সাইফ স্পোটিংয়ের ফরোয়ার্ড জাফর ইকবাল।
  • ‘পাতানো ম্যাচে’ জেরবার উঠতিদের ভবিষ্যৎ
    প্রতি বছর গড়ে ৭ থেকে ৮টি পাতানো ম্যাচের অভিযোগ আসে বাফুফের কাছে। তৃতীয়-দ্বিতীয়-প্রথম বিভাগ ও চ্যাম্পিয়নশিপ লিগ-এই চার ধাপে কাজ করা একাধিক কোচের মতে অভিযোগের তুলনায় পাতানো ম্যাচের সংখ্যা ঢের বেশি। এই পর্যায়ে দুই দশকেরও বেশি সময় কোচিংয়ে জড়িত রেজাউল করিম তোতা এগুলো দেখে তিতিবিরক্ত। ক্ষুব্ধ কণ্ঠে বলেন, ‘এটা হচ্ছে ফুটবলের ক্যান্সার।’
  • খেপ খেলার দুষ্ট চক্রে বিলীন স্বপ্ন
    অভাব মেটানোর তাড়নায় শুরু। এক পর্যায়ে জন্মে যায় কাঁচা পয়সার প্রতি দুর্নিবার মোহ। যোগ হয় ক্লাব-কোচদের উদাসীনতাও। ক্রমে তৈরি হয়ে যায় খেপ খেলার দুষ্টুচক্র। সেই চক্রে পড়ে ফুটবলারদের বেড়ে ওঠার পর্যায় থেকেই নিভে যায় সম্ভাবনার অনেক প্রদীপ। বাংলাদেশ পুলিশ এফসির সহকারী কোচ ও ট্রেনার মোহাম্মদ আশরাফুল ইসলামের হিসাব বলছে, এই পথে হারিয়ে যাওয়া কুঁড়ির সংখ্যা ১৫ থেকে ২০ শতাংশ!
  • নতুনত্বকে আলিঙ্গনে অনীহা ফুটবল কোচদের!
    কজনই বা বেছে নেন আত্মসমালোচনার কঠিন পথ? আবুল হোসেন কঠিনেরেই ভালোবাসলেন! ফুটবলের তৃণমূল পর্যায়ে কাজ করা এই কোচের কণ্ঠে শোনা গেল উজ্জ্বল ব্যতিক্রমী উচ্চারণ। পাইনিওয়ার থেকে শুরু করে তৃতীয়, দ্বিতীয়, প্রথম বিভাগ ও চ্যাম্পিয়নশিপ লিগ-ফুটবলার তৈরির এ পর্যায়ের নানা অভিযোগ ও সীমাবদ্ধতা যেমন জানালেন, তেমনি ফুটবলের আধুনিক কৌশল ও নতুনত্বের প্রতি অনেক কোচের প্রবল অনীহার স্বীকারোক্তিও দিলেন অকপটে।
  • স্বজনপ্রীতির ‘বলি’ অনেক উঠতি ফুটবলার
    বেশ চেনা গল্প। একটু পরিচিত মুখ হলে কিংবা ‘রেফারেন্স’ থাকলে কত সুবিধাই না মেলে! ফুটবলারের বাছাইয়ে সময় গড়পড়তা অনেকের নামের পাশে ‘সিলেক্টেড’ সিল পড়ে যায় দুম করে। আত্মঘাতী এই পদক্ষেপের ঝাঁকুনিতে ফুটবলারদের উঠে আসার প্রথম সিঁড়ি, পাইওনিয়ার লিগ থেকেই ঝরে পড়ে সম্ভাবনাময়দের অনেকে। কারও কারও মতে ঝরে যাওয়া স্বপ্নের সংখ্যা ৩০ থেকে ৪০ শতাংশ! বাছাই সংশ্লিষ্টরা তো বটেই, এর পেছনে কোচ-ক্লাবেরও দায় কম নয় বলে মনে করেন তৃণমূল ফুটবল নিয়ে কাজ করা ইমদাদুল হক খোকন।
  • ‘চোটে পড়লে উঠতি ফুটবলারদের দেখার কেউ নেই’
    চাহিদা কমে যাওয়ার ভয়ে হালকা চোট চেপে রাখেন অনেকে। বাড়ন্ত শরীরটাকে কষ্ট দিয়ে চালিয়ে যান ফুটবল। কিন্তু চোট একটু গভীর হলে চিকিৎসার নিশ্চয়তাও নেই! ভর করে শঙ্কার কালো মেঘ, অনিশ্চিয়তায় উদ্বিগ্ন হয়ে ওঠেন ফুটবলাররা। তাদের পরিবারও নিম্নবিত্ত। পাইনিওয়ার লিগ, তৃতীয়-দ্বিতীয়-প্রথম বিভাগ ও চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল)-এই চার ধাপের উঠতি খেলোয়াড়দের বেড়ে ওঠার পথে এটি আরেকটি বড় বাধা  বলে মনে করেন কোচ শহীদুল ইসলাম।
  • ‘মেলে না দুই জোড়া বুটের পারিশ্রমিকও’
    মাঠ নেই। অর্থ নেই। নেই সময়োপযোগী পরিকল্পনা। সীমাবদ্ধতা অনেক। বরং লেপ্টে আছে ম্যাচ গড়াপেটার কালি। বরাবরই সঙ্গী আমলাতান্ত্রিক জটিলতা ও স্বজনপ্রীতির অভিযোগ। আছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ সংস্থার উদাসীনতাও। পাইওনিয়ার থেকে শুরু করে তৃতীয়, দ্বিতীয়, প্রথম বিভাগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে শেষ নেই সমস্যার। এই পর্যায়ে কাজ করা কোচ মনোয়ার হোসেন ময়না জানালেন অনেক অভিযোগ-অনুযোগ। দিলেন সঙ্কট থেকে উত্তরণের পরামর্শও।
  • ‘অর্থাভাবেই ঝরে যায় ৬০-৭০ ভাগ ফুটবলার’
    মাঠ নেই। অর্থ নেই। নেই সময়োপযোগী পরিকল্পনা। সীমাবদ্ধতা অনেক। বরং লেপ্টে আছে ম্যাচ গড়াপেটার কালি। বরাবরই সঙ্গী আমলাতান্ত্রিক জটিলতা ও স্বজনপ্রীতির অভিযোগ। আছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ সংস্থার উদাসীনতাও। পাইওনিয়ার থেকে শুরু করে তৃতীয়, দ্বিতীয়, প্রথম বিভাগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে শেষ নেই সমস্যার। এই পর্যায়ে কাজ করা কোচ রেজাউল হক জামাল জানালেন অনেক অভিযোগ-অনুযোগ। দিলেন সঙ্কট থেকে উত্তরণের পরামর্শও।
  • পেশা-নেশার ব্যবধান ঘুচিয়ে আলোয় ডিফেন্ডার হাফিজুর
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন কয়েকজন তরুণ। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে উত্তর বারিধারার ডিফেন্ডার হাফিজুর রহমান তপুর গল্প।
  • পুলিশের পোস্টের দেয়াল পোড় খাওয়া সাইফুল
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন কয়েকজন তরুণ। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে বাংলাদেশ পুলিশ এফসির ২২ বছর বয়সী গোলরক্ষক সাইফুল ইসলাম সাইফের গল্প।
  • দুই পায়ে মুগ্ধতা ছড়াচ্ছেন মোহামেডানের বাপ্পী
    করোনাভাইরাসের ছোবলে ষষ্ঠ রাউন্ডও পুরোপুরি শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন তরুণদের অনেকে। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ১৯ বছর বয়সী তরুণ মিডফিল্ডার আমির হাকিম বাপ্পীর গল্প।
  • গ্যাস সিলিন্ডার দিয়ে সানোয়ারের অনুশীলন!
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন কয়েকজন তরুণ। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির ১৮ বছর বয়সী তরুণ মিডফিল্ডার সানোয়ার হোসেনের গল্প।
  • মুগ্ধতা ছড়িয়ে রিমনের আগমনী বার্তা
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন তরুণদের অনেকে। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে বসুন্ধরা কিংসের ১৬ বছর বয়সী রিমন হোসেনের গল্প।
  • আবাহনীতে ব্রাজিলিয়ান ডিফেন্ডার
    গত প্রিমিয়ার লিগে রানার্সআপ হওয়ার পথে ৬০ গোল দিয়ে আবাহনী লিমিটেড হজম করেছিল ২৮টি। এবারের দলবদলে তাই রক্ষণের দিকে মনোযোগ দিয়েছে দলটি। দলে টেনেছে ব্রাজিলের ডিফেন্ডার মেইলসন আলভেসকে।
  • ভারসাম্যপূর্ণ শেখ রাসেল, তারুণ্যে আস্থা মোহামেডানের
    গত প্রিমিয়ার লিগে তৃতীয় হওয়া শেখ রাসেল ক্রীড়া চক্র এবারও ভারসাম্যপূর্ণ দল গড়েছে। নিচের দিকে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ঘুরে দাঁড়িয়ে ঐতিহ্য ফেরাতে আস্থা রাখছে তরুণদের ওপর।
  • পেছালো বঙ্গবন্ধু গোল্ড কাপ
    চলতি নভেম্বরের শেষ দিকে মাঠে গড়াচ্ছে না বঙ্গবন্ধু গোল্ড কাপ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন, আগামী বছর শুরু হবে এবারের আসর।
  • ভারতীয় ফুটবলে কমছে বাঙালি: মোহনবাগান ম্যানেজার
    সময়ের ধুলো পড়ে আর বাস্তবতার কষাঘাতে একসময় ঐতিহ্যও মলিন হয়! ভারতের ফুটবলে কলকাতার বাঙালি ফুটবলারদের যে দাপট ছিল, বর্তমানে তার ছিটেফোঁটাও না থাকাটা যেন সেটাই মনে করিয়ে দিচ্ছে। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে আসা মোহনবাগানের টিম ম্যানেজার সঞ্জয় ঘোষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় ভারতীয় ফুটবলে বাঙালিদের দাপট কমে যাওয়া থেকে শুরু করে সল্ট লেক স্টেডিয়ামে বাংলাদেশের দাপুটে ফুটবল নিয়ে অনেক কথাই বললেন।
  • ভারতের চেন্নাই সিটিকে উড়িয়ে দিল টেরেঙ্গানু
    ভারতের আরেক দল চেন্নাই সিটি এফসিরও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে শুরুটা ভালো হলো না। মালয়েশিয়ার দল টেরেঙ্গানু এফসির কাছে হেরেছে আইলিগের চ্যাম্পিয়নরা।
  • গতিময় ‘এলিফ্যান্টস’ নিয়ে সতর্ক মারুফুল
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দারুণ শুরু করা দুই দল চট্টগ্রাম আবাহনী ও ইয়াং এলিফ্যান্টস এবার মুখোমুখি হতে যাচ্ছে। দুটি দলেরই লক্ষ্য জয়ের ধারায় থেকে সেমি-ফাইনালের পথে এগিয়ে যাওয়া। তবে লাওসের দলটির গতিময় ফুটবল নিয়ে সতর্ক চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক।
  • ভারতের সঙ্গে ‘চোর-চোর’ খেলতে না পারার আক্ষেপ রবিউলের
    সারাক্ষণ মুখে লেগে থাকে প্রাণখোলা হাসি। সল্ট লেক স্টেডিয়ামের ম্যাচের পর থেকে সে হাসির আড়ালে অবশ্য চলছে একটু আক্ষেপের লুকোচুরির খেলা। ভারতের সঙ্গে যে সেভাবে ‘চোর-চোর’ খেলা হলো না রবিউল হাসানের!
  • গোকুলামের বিপক্ষে দাপুটে খেলার লক্ষ্য কিংস কোচের
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আট দলের মধ্যে অন্যতম ফেভারিট ঘরোয়া ফুটবলে স্বাধীনতা কাপ ও প্রিমিয়ার লিগ শিরোপা জেতা বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ডুরান্ড কাপ জিতে আসা গোকুলাম কেরালা এফসি। কিংস কোচ অস্কার ব্রুসনের চাওয়া, ভারতের দলটির বিপক্ষে দাপুটে ফুটবলের পসরা মেলে ধরবে তার দল।
  • স্কুল পড়ুয়া ‘হাতির’ চমক
    দলের অধিকাংশ খেলোয়াড় বিশ্ববিদ্যালয়, হাইস্কুল পড়ুয়া! হাইস্কুলে পড়ে? বিস্ময় নিয়ে ফের প্রশ্ন করতে ইয়াং এলিফ্যান্টস কোচ সালভারাস ভেনগাদাসালামের এক কথায় উত্তর-হ্যাঁ। এরপর আলোচনা গড়ায়। কোচের মুখে উঠে আসে তরুণ খেলোয়াড়দের নিয়ে শত বছরেরও বেশি পুরানো মোহনবাগানকে তচনছ করে দেওয়ার পেছনের গল্পসহ আরও নানা বিষয়।
  • ঐতিহ্যবাহী মোহনবাগানকে হারিয়ে দিল ‘তরুণ’ এলিফ্যান্টস
    প্রথমবারের মতো শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ খেলতে এসে মুদ্রার উল্টোপিঠ দেখল মোহনবাগান। কলকাতার ঐতিহ্যবাহী দলটিকে হারিয়ে দিয়েছে লাওসের 'তরুণ' ক্লাব ইয়াং এলিফ্যান্টস।
  • আবাহনীর জায়গায় গোকুলাম কেরালা
    কদিন ধরেই গুঞ্জন চলছিল। রোববার সত্যি হলো তা। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের এবারের আসরে অষ্টম দল হিসেবে খেলবে ভারতের গোকুলাম কেরালা এফসি।
  • ‘দলে জায়গা পাওয়ার লড়াই উপভোগ করছি’
    নাম নিয়ে বেশ বিড়ম্বনায় ইয়াসিন আরাফাত। বাংলাদেশ দলের রক্ষণভাগে তার সিনিয়র সতীর্থের নাম যে ইয়াসিন খান। মূল নাম ইয়াসিন ছেঁটে দিয়ে তাই দলের সর্বকনিষ্ঠ সতীর্থকে সবাই আরাফাত বলে ডাকে। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দারুণ এক গোল করা ১৮ বছর বয়সী এই তরুণ চান ‘আরাফাত’ নামেই ছাপ রেখে যেতে।
  • ‘ভারতকে হারানোর সুযোগ আমাদের আছে’
    বরাবরই জেদী তিনি। মুখিয়ে থাকেন চ্যালেঞ্জ নিতে। জাতীয় দল তো বটেই, নতুন দল বসুন্ধরা কিংসের রক্ষণেও প্রাণভোমরা ইয়াসিন খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় খুঁলে দিলেন সব মনের জানালা।
  • বড় জয়ের পরও হতাশ মারুফুল!
    দাপুটে জয় দিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু করলেও দলের পারফরম্যান্সে পুরোপুরি খুশি নন চট্টগ্রাম আবাহনীর কোচ মারুফুল হক।
  • ‘চট্টগ্রাম আবাহনী আমাদের চেয়ে ভালো ছিল’
    মুকুট ধরে রাখার মিশনের শুরুতে গতবারের অপরাজিত চ্যাম্পিয়ন টিসি স্পোর্টসকে চেনা চেহারায় দেখা যায়নি। হেরেছেও বড় ব্যবধানে। ম্যাচ শেষে তাই মালদ্বীপের দলটির অধিনায়ক আহমেদ ফারাহ মেনে নিলেন, তাদের চেয়ে ভালো খেলেছে চট্টগ্রাম আবাহনী।
  • শিরোপাধারীদের উড়িয়ে মিশন শুরু চট্টগ্রাম আবাহনীর
    একে তো ছুটির দিন। তারওপর খেলা স্বাগতিক দল চট্টগ্রাম আবাহনীর। তারপরও গ্যালারির অর্ধেক থাকল ফাঁকা! দর্শক খরার মাঝে নিজেদের দারুণভাবে মেলে ধরল ২০১৫ সালের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে তিন গোল দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া বন্দরনগরীর দলটি উড়িয়ে দিল গতবারের চ্যাম্পিয়নদের।
  • বদলে যাওয়ার গল্প শোনালেন জামাল
    জন্ম, বেড়ে ওঠা ডেনমার্কে। ফুটবলে হাতে খড়ি, ফুটবলার হয়ে ওঠা এফসি কোপেনহেগেনের আঙিনায়। কিন্তু জামাল ভূইয়ার এখন অনেক কিছুই বাংলাদেশকে, এদেশের ফুটবলকে ঘিরে। জাতীয় দলের অধিনায়ক; নির্ভরযোগ্য মিডফিল্ডার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় ২৯ বছর বয়সী এই ফুটবলার ভাঙা-ভাঙা বাংলায়, বাংলা-ইংরেজির মিশেলে বললেন অনেক কথাই। যেখানে উঠে এলো ডেনমার্ক ছেড়ে বাংলাদেশে আসা, কোপেনহেগেনে গুলি খাওয়া, ফের ফুটবল নিয়ে মেতে ওঠা, বাংলাদেশের ফুটবল নিয়ে স্বপ্ন ও আরও অনেক কিছু।
  • বাংলাদেশকে মিস করি: লি টাক
    মাত্র একটা মৌসুমই বাংলাদেশের ফুটবলের সঙ্গে ছিলেন। আবাহনী লিমিটেডের জার্সিতে আলো ছড়িয়েছিলেন দারুণভাবে। প্রিমিয়ার লিগে ১০ গোল করে, সতীর্থদের গোলেও অবদান রেখে ঐতিহ্যবাহী দলটির সমর্থকদের চোখের মণি হয়ে উঠেছিলেন লি টাক। তার দলও হয়েছিল অপরাজিত লিগ চ্যাম্পিয়ন।
  • ট্রফি চাই বসুন্ধরা ও মোহনবাগানের, বাকিদের লক্ষ্য সেরাটা খেলা
    বাংলাদেশের ঘরোয়া ফুটবলের নতুন শক্তি বসুন্ধরা কিংস। কলকাতার ১৩০ বছরের পুরানো ক্লাব মোহনবাগান। দুটি দলই পাখির চোখ করেছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা। মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি অত জোর দিয়ে বলছে না শিরোপা চাই-ই চাই। লাওসের দল ইয়াং এলিফ্যান্টস এফসিও নামের সঙ্গে মিলিয়ে ‘হাতি’ হয়ে উঠতে চাইছে না!
  • শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্য চট্টগ্রাম আবাহনীর
    দুই চ্যাম্পিয়ন দলেই নতুন কোচ। নতুন আসর। কিন্তু লক্ষ্যের প্রশ্নে অভিন্ন উত্তর। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের প্রথম আসরের সেরা চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক জানালেন শিরোপা পুনরুদ্ধারের প্রত্যয়। পরের আসরের শিরোপা জেতা টিসি স্পোর্টস কোচ আফিয়া মোহাম্মদ হামিদ জানালেন মুকুট ধরে রাখার লক্ষ্য।
  • শেখ কামাল ক্লাব কাপে খেলবে না আবাহনী
    শেষ মুহূর্তে এসে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরে না খেলার সিদ্ধান্ত চিঠি দিয়ে আয়োজকদের জানিয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড।
  • শেখ কামাল ক্লাব কাপে দর্শক টানতে উদ্যোগ
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপকে সামনে রেখে নতুনভাবে সেজেছে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম। দর্শক মাঠে টানতে নেয়া হয়েছে নানা উদ্যোগ।
  • শেখ কামাল ক্লাব কাপে দুই চ্যাম্পিয়ন একই গ্রুপে
    প্রথম আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও গত আসরের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের এবারের আসরে একই গ্রুপে পড়েছে।
  • শেখ কামাল ক্লাব কাপের ৮ দল চূড়ান্ত
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরের আট দল চূড়ান্ত হয়েছে।
  • অনূর্ধ্ব-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন নোফেল
    সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো সেরা হয়েছে নোফেল স্পোর্টিং ক্লাব।
  • প্রিমিয়ার লিগের টিকেট পেল পুলিশ এফসি
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে এবার সবার আগে প্রিমিয়ার লিগে খেলার টিকেট পেয়েছে পুলিশ এফসি।
  • চট্টগ্রাম আবাহনীকে রুখে দিল রহমতগঞ্জ
    হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করা রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি নিজেদের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে রুখে দিয়েছে।
  • টানা দ্বিতীয় জয় সাইফ স্পোর্টিংয়ের
    টিম বিজেএমসিকে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • শেখ জামালকে হারাল মুক্তিযোদ্ধা
    হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে। বালো ফামুসার হ্যাটট্রিকে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়েছে তারা।
  • স্বস্তির জয়ে লিগ শুরু আবাহনীর
    দ্বিতীয়ার্ধের শেষ দিকের গোলে নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়ে প্রিমিয়ার লিগে শুভসূচনা করেছে আবাহনী লিমিটেড।
  • প্রিমিয়ার লিগ শুরু ১৮ জানুয়ারি
    প্রিমিয়ার ফুটবল লিগ শুরু হবে ১৮ জানুয়ারি। ম্যাচগুলো হবে ছয়টি ভেন্যুতে।
  • ‘যোগ্য দল হিসেবে’ চ্যাম্পিয়ন বসুন্ধরা
    ফেডারেশন কাপের ফাইনালে হারের ক্ষতে বসুন্ধরা কিংস কিছুটা হলেও প্রলেপ দিতে পারল স্বাধীনতা কাপ জিতে। নিজেদের প্রথম শিরোপা জেতার পর স্প্যানিশ কোচ অস্কার ব্রুসনও জানালেন যোগ্য দল হিসেবে সেরা হয়েছে বসুন্ধরা কিংস।
  • শেখ রাসেলের দ্বিতীয় নাকি বসুন্ধরা কিংসের প্রথম
    ঘরোয়া ফুটবলে নিজেদের সেরা সময়টা শেখ রাসেল ক্রীড়া চক্র কাটিয়েছিল ২০১২-১৩ মৌসুমে। ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ ও লিগ শিরোপার স্বাদ নিয়েছিল দলটি। এরপর আর শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তাদের। অন্যদিকে নবাগত বসুন্ধরা এ মৌসুমে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালের মঞ্চে উঠেছে। ফেডারেশন কাপের রানার্সআপ হওয়া দলটির সামনে আছে প্রথম শিরোপা জয়ের হাতছানি।
  • অনূর্ধ্ব-১৭ ফুটবলে সেরা রংপুর
    অনূর্ধ্ব-১৭ বছর বয়সীদের নিয়ে হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবলের চ্যাম্পিয়ন হয়েছে রংপুর বিভাগ।
  • টাইব্রেকারে জিতে সেমিতে বসুন্ধরা কিংস
    গোলরক্ষক আনিসুর রহমান জিকোর নৈপুণ্যে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস।
  • সাইফকে হারিয়ে সেমিতে আবাহনী
    দ্বিতীয়ার্ধে পাওয়া গোলে সাইফ স্পোর্টিংকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।
  • শাস্তি কমল তিন ফুটবলারের
    গত ফেডারেশন কাপের ফাইনালে মারামারিতে জড়িয়ে শাস্তি পাওয়া চার ফুটবলারের মধ্যে তিন জনের শাস্তি কমিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আপিল কমিটি।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিতে শেখ রাসেল
    শিরোপাধারী আরামবাগ ক্রীড়া সংঘের পর এবার স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেলো গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীও। তাদের বিদায় করে সেমি-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • রোমাঞ্চকর ম্যাচে আরামবাগকে হারিয়ে সেমিতে ব্রাদার্স
    নির্ধারিত সময়ের খেলা ৩-৩ সমতায় শেষ। অতিরিক্ত সময়ে কোনো দল পেলো না জয়সূচক গোলের দেখা। টাইব্রেকারের প্রথম পাঁচ শুটআউটেও ৩-৩ সমতা। দারুণ রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত সাডেন ডেথে বর্তমান চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে সেমি-ফাইনালে উঠল ব্রাদার্স ইউনিয়ন।
  • গ্রুপ পর্ব থেকে মোহামেডানের বিদায়
    দিনের প্রথম ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি বড় জয় পাওয়ায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের সেরা আটে ওঠা আরও কঠিন হয়ে পড়ে। কঠিন কাজটি শেষ পর্যন্ত করতেও পারেনি তারা। চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য ড্র করে স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে দলটি।
  • নোফেলকে হারাল রহমতগঞ্জ
    প্রথমার্ধে রকিবুল ইসলাম দলকে এগিয়ে দেওয়ার পর দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন সিও জুনাপিও। নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়ে স্বাধীনতা কাপে নিজেদের প্রথম জয় পেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • আবাহনীর সঙ্গে ড্র করে সেরা আটে ব্রাদার্স
    আগেই স্বাধীনতা কাপের সেরা আট নিশ্চিত করা আবাহনী লিমিটেডকে রুখে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। গোলশূন্য ড্র করে কোয়ার্টার-ফাইনালে উঠেছে দলটি।
  • শেখ জামালকে ছিটকে শেষ আটে শেখ রাসেল
    স্বাধীনতা কাপের শেষ আটে উঠতে জয়ের বিকল্প ছিল না শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। পারেনি তারা। গ্রুপের শেষ ম্যাচটি ড্র করে কোয়ার্টার-ফাইনালে পা রেখেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সাইফ স্পোর্টিংকে উড়িয়ে গ্রুপ সেরা আরামবাগ
    পল এমিলের হ্যাটট্রিকে সাইফ স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • নোফেলের কাছে হারল মোহামেডান
    স্বাধীনতা কাপে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মোহামেডান স্পোর্টিং ক্লাবের। প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে হেরেছে প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন দলটি।
  • টানা দুই জয়ে সেরা আটে চট্টগ্রাম আবাহনী
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলের সঙ্গে ড্র করে সেরা আটে বসুন্ধরা কিংস
    শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংসের লড়াইটা তেমন জমেনি। গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে দুই দলের স্বাধীনতা কাপের ম্যাচটি।
  • মুক্তিযোদ্ধা-ব্রাদার্সের ড্রয়ে সেরা আটে আবাহনী
    মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচ ড্র হওয়ায় লাভ হয়েছে আবাহনী লিমিটেডের। ‘সি’ গ্রুপ থেকে এক ম্যাচ বাকি থাকতে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ২০১৬ সালের রানার্সআপরা।
  • মোহামেডান-রহমতগঞ্জ গোলশূন্য ড্র
    চলতি মৌসুমে চেনা চেহারায় এখনও ফিরতে পারেননি মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া দলটি এবার স্বাধীনতা কাপ শুরু করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে গোলশূন্য ড্র করে।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে শুরু আবাহনীর
    দ্বিতীয়ার্ধে ফয়সাল আহমেদের জোড়া গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে আবাহনী লিমিটেড।
  • শেষ দিকের গোলে সাইফের জয়
    জামাল ভূইয়ার করা শেষ দিকের গোলে টিম বিজেএমসিকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • মারামারিতে জড়ানো ৪ ফুটবলারের শাস্তি
    বসুন্ধরা কিংসকে হারিয়ে আবাহনী লিমিটেডের ফেডারেশন কাপের হ্যাটট্রিক শিরোপা জয়ের ম্যাচের শেষ দিকে অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত চার ফুটবলারকেই বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি।
  • নির্ধারিত হলো স্বাধীনতা কাপের গ্রুপ
    স্বাধীনতা কাপের বর্তমান চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘ এবার গ্রুপ পর্বে মোটামুটি সহজ পথ পাচ্ছে। ‘এ’ গ্রুপে তাদের সঙ্গী সাইফ স্পোর্টিং ও টিম বিজেএমসি।
  • চ্যালেঞ্জ জয়ের তৃপ্তি আবাহনী কোচ জাকারিয়ার
    বরাবরই আবাহনী লিমিটেড বিদেশি কোচ নিয়োগে আগ্রহী। কিন্তু ২০১৭ সালের নভেম্বরে দ্রাগো মামিচ চলে যাওয়ার পর আতিকুর রহমান, সাইফুল বারী টিটু ঘুরে দলটির দায়িত্বে আসেন আরেক দেশি কোচ জাকারিয়া বাবু। আবাহনীকে মৌসুমের প্রথম শিরোপা উপহার দেওয়ার পর তাই চ্যালেঞ্জ জয়ের আনন্দ অনুভব করছেন তিনি।
  • বসুন্ধরাকে হারিয়ে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনী
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল আবাহনী লিমিটেড। নবাগত বসুন্ধরা কিংসের স্বপ্ন গুঁড়িয়ে ফেডারেশন কাপের শিরোপা ধরে রাখল জাকারিয়া বাবুর দল।
  • দারুণ অর্জনের হাতছানিতে মুখোমুখি আবাহনী-বসুন্ধরা
    দুই দলের সামনে দারুণ অর্জনের হাতছানি। আবাহনী লিমিটেডের সামনে এককভাবে ফেডারেশন কাপের সর্বোচ্চবারের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। প্রথমবারে খেলতে এসে বাজিমাতের সুযোগ বসুন্ধরা কিংসের। মৌসুমের প্রথম ফাইনালে অভিজ্ঞের সঙ্গে নবাগতের লড়াইটা তাই উত্তেজনার রেণু ছড়াচ্ছে।
  • শেখ রাসেলকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    শুরু থেকে একের পর এক আক্রমণ করেও গোল পাচ্ছিল না বসুন্ধরা কিংস। অতিরিক্ত সময়ের শেষ দিকে লক্ষ্যভেদ করলেন বদলি ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে প্রথমবার ফেডারেশন কাপ খেলতে এসেই ফাইনালে উঠল বসুন্ধরা কিংস।
  • শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী
    গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে বারবার রং বদলানো ম্যাচে শেষ পর্যন্ত জিতেছে আবাহনী লিমিটেড। সানডে চিজোবার হ্যাটট্রিকে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের টানা তৃতীয় শিরোপা জয়ের পথে আরেকধাপ এগিয়েছে জাকারিয়া বাবুর দল।
  • সোলেরার হ্যাটট্রিকে সেমিতে বসুন্ধরা
    প্রথমার্ধে তিন গোল করলেন কোস্টা রিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। দ্বিতীয়ার্ধে জালের দেখা পেলেন তৌহিদুল আলম সবুজ ও মতিন মিয়া। তাতে টিম বিজেএমসিকে সহজে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনাল উঠল বসুন্ধরা কিংস।
  • নাটকীয় জয়ে সেমি-ফাইনালে আবাহনী
    দুইবার পিছিয়ে পড়ার পর সমতায় ফিরে যোগ করা সময়ের গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।
  • তিন বিদেশির গোলে চট্টগ্রাম আবাহনীর শুভসূচনা
    তিন বিদেশির গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে ফেডারেশন কাপে শুভসূচনা করেছে চট্টগ্রাম আবাহনী।
  • ফেডারেশন কাপের গ্রুপ চূড়ান্ত
    ১৩ দল নিয়ে হওয়া এবারের ফেডারেশন কাপের গ্রুপ চূড়ান্ত হয়েছে। ঘরোয়া ফুটবলের দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব দুই গ্রুপে পড়েছে।
  • প্রিমিয়ার লিগের খেলা হবে ফরিদপুরেও
    ক্লাবগুলোর চাওয়ায় সাড়া দিয়ে আসন্ন প্রিমিয়ার লিগের ভেন্যু বাড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামসহ মোট সাতটি ভেন্যুতে হবে এবারের লিগের খেলা।
  • বঙ্গবন্ধু গোল্ড কাপের চূড়ান্ত দলে নেই রনি
    বঙ্গবন্ধু গোল্ড কাপের গত আসরে দলের হয়ে সর্বোচ্চ দুটি গোল করেছিলেন শাখাওয়াত হোসেন রনি। এবারও প্রাথমিক দলে ছিলেন এই ফরোয়ার্ড। তবে চূড়ান্ত দলে ঠাঁই মেলেনি তার।
  • বঙ্গবন্ধু গোল্ড কাপের গ্রুপ পর্ব সিলেটে, সেমি কক্সবাজারে
    বঙ্গবন্ধু গোল্ড কাপের গ্রুপ পর্বের খেলা সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা আগেই জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সূচি ঘোষণার সঙ্গে এবার সেমি-ফাইনালের ভেন্যু কক্সবাজারে বলে জানিয়েছে ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাথমিক দলে নেই গোলরক্ষক শহীদুল
    বঙ্গবন্ধু গোল্ডকাপ সামনে রেখে ৩১ জনের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেখানে ঠাঁই মেলেনি গত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে ম্যাচে হাস্যকর ভুল করা গোলরক্ষক শহীদুল আলম সোহেলের।
  • ফুটবলে দলবদলের সময় বাড়ল ১৫ অক্টোবর পর্যন্ত
    প্রিমিয়ার লিগে দেশি খেলোয়াড়দের দলবদলের জন্য সময় ১৫ অক্টোবর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি।
  • বিজেএমসিকে হারিয়ে সেমিতে ফরাশগঞ্জ
    টিম বিজেএমসিকে হারিয়ে অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে উঠেছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
  • জেএফএ কাপের সেমিতে টাঙ্গাইল, ঠাকুরগাঁও,রংপুর ও খুলনার মেয়েরা
    জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে উঠেছে টাঙ্গাইল, ঠাকুরগাঁও, রংপুর ও খুলনা জেলা।
  • মোহামেডানকে বিদায় করে সেমিতে ব্রাদার্স
    অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাদের হারিয়ে সেরা চারে উঠেছে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ড্র অনুষ্ঠিত
    বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে ‘ডি’ গ্রুপে আবাহনী লিমিটেডের সঙ্গে আছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
  • ‘টিম স্পিরিট’ জিতিয়েছে আরামবাগকে
    স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে জয় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের বিপক্ষে। সেমি-ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘ বিদায় করে দেয় লিগের আরেক দল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। এরপর ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল দলটি। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কোচ মারুফুল হক জানালেন, টিম স্পিরিট আর আত্মবিশ্বাসই জিতিয়েছে তার দলকে।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন আরামবাগ
    শুরু থেকে দারুণ খেলা আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে পেরে ওঠেনি চট্টগ্রাম আবাহনী। গতবারের চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়ে স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়েছে মারুফুল হকের দল।
  • রহমতগঞ্জকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম আবাহনী
    স্পট কিক থেকে লক্ষ্যভেদ করলেন শাখাওয়াত হোসেন রনি। দারুণ দক্ষতায় প্রতিপক্ষের স্পট কিক ফেরালেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। রনি-রানার নৈপুণ্যে রহমতগঞ্জ মুসলিম সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলকে উড়িয়ে সেমিতে চট্টগ্রাম আবাহনী
    দাপুটে জয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী। চতুর্থ কোয়ার্টার-ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ ব্যবধানে হারিয়েছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নরা।
  • আবাহনীকে বিদায় করে সেমিতে আরামবাগ
    আবাহনী লিমিটেডের ত্রি-মুকুট জয়ের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • আত্মঘাতী গোলে জিতে সেমিতে রহমতগঞ্জ
    আত্মঘাতী গোলে জিতে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • ব্রাদার্সকে হারিয়ে সেমিতে শেখ জামাল
    ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে গোছালো ফুটবল খেলল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। কাঙ্ক্ষিত গোল এনে দিলেন নুরুল আবসার ও জাহেদ পারভেজ চৌধূরী। ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠছে মাহবুব হোসেন রক্সির দল।
  • শেষ মুহূর্তের গোলে সেরা আটে চট্টগ্রাম আবাহনী
    শেষ মুহূর্তের গোলে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে ড্র করে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী
    দুই দলের স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড।
  • মোহামেডানের বিদায়, সেরা আটে শেখ জামাল-রহমতগঞ্জ
    তিন দলের পয়েন্ট সমান হলেও কপাল পুড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ‘এ’ গ্রুপ থেকে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে সেরা আটে ব্রাদার্স
    স্বাধীনতা কাপের ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্রাদার্স ইউনিয়নের দরকার ছিল জয়। ড্র হলেই চলত মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়ে সমীকরণ মিলিয়ে নিয়েছে ব্রাদার্স।
  • মোহামেডানকে রুখে দিল রহমতগঞ্জ
    স্বাধীনতা কাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • আবাহনীকে সঙ্গে নিয়ে সেরা আটে শেখ রাসেল
    টিম বিজেএমসিকে হারিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শফিকুল ইসলাম মানিকের দলের জয়ে সেরা আট নিশ্চিত হয়ে গেছে আবাহনী লিমিটেডেরও।