• মুন্নার সেই জার্সি নিলামে ৩ লাখ টাকায় বিক্রি
    প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় অসহায় হয়ে পড়া মানুষের সাহায্যার্থে মোনেম মুন্নার জার্সি নিলামে তোলা হয়েছিল। তিন লাখ টাকায় বিক্রি হয়েছে জার্সিটি।
  • হাতে তৈরি সরঞ্জামে জাফরের জিমনেশিয়াম!
    ছাদে ঝুলিয়ে নিয়েছেন বাঁশ। ফুলের টবে সিমেন্ট-বালি জমাট বাঁধিয়ে তৈরি করে নিয়েছেন প্রয়োজনীয় সরঞ্জাম। এগুলো দিয়েই ফিটনেস ধরে রাখার কাজ নিয়মিত চালিয়ে যাচ্ছেন সাইফ স্পোটিংয়ের ফরোয়ার্ড জাফর ইকবাল।
  • ‘পাতানো ম্যাচে’ জেরবার উঠতিদের ভবিষ্যৎ
    প্রতি বছর গড়ে ৭ থেকে ৮টি পাতানো ম্যাচের অভিযোগ আসে বাফুফের কাছে। তৃতীয়-দ্বিতীয়-প্রথম বিভাগ ও চ্যাম্পিয়নশিপ লিগ-এই চার ধাপে কাজ করা একাধিক কোচের মতে অভিযোগের তুলনায় পাতানো ম্যাচের সংখ্যা ঢের বেশি। এই পর্যায়ে দুই দশকেরও বেশি সময় কোচিংয়ে জড়িত রেজাউল করিম তোতা এগুলো দেখে তিতিবিরক্ত। ক্ষুব্ধ কণ্ঠে বলেন, ‘এটা হচ্ছে ফুটবলের ক্যান্সার।’
  • খেপ খেলার দুষ্ট চক্রে বিলীন স্বপ্ন
    অভাব মেটানোর তাড়নায় শুরু। এক পর্যায়ে জন্মে যায় কাঁচা পয়সার প্রতি দুর্নিবার মোহ। যোগ হয় ক্লাব-কোচদের উদাসীনতাও। ক্রমে তৈরি হয়ে যায় খেপ খেলার দুষ্টুচক্র। সেই চক্রে পড়ে ফুটবলারদের বেড়ে ওঠার পর্যায় থেকেই নিভে যায় সম্ভাবনার অনেক প্রদীপ। বাংলাদেশ পুলিশ এফসির সহকারী কোচ ও ট্রেনার মোহাম্মদ আশরাফুল ইসলামের হিসাব বলছে, এই পথে হারিয়ে যাওয়া কুঁড়ির সংখ্যা ১৫ থেকে ২০ শতাংশ!
  • নতুনত্বকে আলিঙ্গনে অনীহা ফুটবল কোচদের!
    কজনই বা বেছে নেন আত্মসমালোচনার কঠিন পথ? আবুল হোসেন কঠিনেরেই ভালোবাসলেন! ফুটবলের তৃণমূল পর্যায়ে কাজ করা এই কোচের কণ্ঠে শোনা গেল উজ্জ্বল ব্যতিক্রমী উচ্চারণ। পাইনিওয়ার থেকে শুরু করে তৃতীয়, দ্বিতীয়, প্রথম বিভাগ ও চ্যাম্পিয়নশিপ লিগ-ফুটবলার তৈরির এ পর্যায়ের নানা অভিযোগ ও সীমাবদ্ধতা যেমন জানালেন, তেমনি ফুটবলের আধুনিক কৌশল ও নতুনত্বের প্রতি অনেক কোচের প্রবল অনীহার স্বীকারোক্তিও দিলেন অকপটে।
  • স্বজনপ্রীতির ‘বলি’ অনেক উঠতি ফুটবলার
    বেশ চেনা গল্প। একটু পরিচিত মুখ হলে কিংবা ‘রেফারেন্স’ থাকলে কত সুবিধাই না মেলে! ফুটবলারের বাছাইয়ে সময় গড়পড়তা অনেকের নামের পাশে ‘সিলেক্টেড’ সিল পড়ে যায় দুম করে। আত্মঘাতী এই পদক্ষেপের ঝাঁকুনিতে ফুটবলারদের উঠে আসার প্রথম সিঁড়ি, পাইওনিয়ার লিগ থেকেই ঝরে পড়ে সম্ভাবনাময়দের অনেকে। কারও কারও মতে ঝরে যাওয়া স্বপ্নের সংখ্যা ৩০ থেকে ৪০ শতাংশ! বাছাই সংশ্লিষ্টরা তো বটেই, এর পেছনে কোচ-ক্লাবেরও দায় কম নয় বলে মনে করেন তৃণমূল ফুটবল নিয়ে কাজ করা ইমদাদুল হক খোকন।
  • ‘চোটে পড়লে উঠতি ফুটবলারদের দেখার কেউ নেই’
    চাহিদা কমে যাওয়ার ভয়ে হালকা চোট চেপে রাখেন অনেকে। বাড়ন্ত শরীরটাকে কষ্ট দিয়ে চালিয়ে যান ফুটবল। কিন্তু চোট একটু গভীর হলে চিকিৎসার নিশ্চয়তাও নেই! ভর করে শঙ্কার কালো মেঘ, অনিশ্চিয়তায় উদ্বিগ্ন হয়ে ওঠেন ফুটবলাররা। তাদের পরিবারও নিম্নবিত্ত। পাইনিওয়ার লিগ, তৃতীয়-দ্বিতীয়-প্রথম বিভাগ ও চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল)-এই চার ধাপের উঠতি খেলোয়াড়দের বেড়ে ওঠার পথে এটি আরেকটি বড় বাধা  বলে মনে করেন কোচ শহীদুল ইসলাম।
  • ‘মেলে না দুই জোড়া বুটের পারিশ্রমিকও’
    মাঠ নেই। অর্থ নেই। নেই সময়োপযোগী পরিকল্পনা। সীমাবদ্ধতা অনেক। বরং লেপ্টে আছে ম্যাচ গড়াপেটার কালি। বরাবরই সঙ্গী আমলাতান্ত্রিক জটিলতা ও স্বজনপ্রীতির অভিযোগ। আছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ সংস্থার উদাসীনতাও। পাইওনিয়ার থেকে শুরু করে তৃতীয়, দ্বিতীয়, প্রথম বিভাগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে শেষ নেই সমস্যার। এই পর্যায়ে কাজ করা কোচ মনোয়ার হোসেন ময়না জানালেন অনেক অভিযোগ-অনুযোগ। দিলেন সঙ্কট থেকে উত্তরণের পরামর্শও।
  • ‘অর্থাভাবেই ঝরে যায় ৬০-৭০ ভাগ ফুটবলার’
    মাঠ নেই। অর্থ নেই। নেই সময়োপযোগী পরিকল্পনা। সীমাবদ্ধতা অনেক। বরং লেপ্টে আছে ম্যাচ গড়াপেটার কালি। বরাবরই সঙ্গী আমলাতান্ত্রিক জটিলতা ও স্বজনপ্রীতির অভিযোগ। আছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ সংস্থার উদাসীনতাও। পাইওনিয়ার থেকে শুরু করে তৃতীয়, দ্বিতীয়, প্রথম বিভাগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে শেষ নেই সমস্যার। এই পর্যায়ে কাজ করা কোচ রেজাউল হক জামাল জানালেন অনেক অভিযোগ-অনুযোগ। দিলেন সঙ্কট থেকে উত্তরণের পরামর্শও।
  • পেশা-নেশার ব্যবধান ঘুচিয়ে আলোয় ডিফেন্ডার হাফিজুর
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন কয়েকজন তরুণ। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে উত্তর বারিধারার ডিফেন্ডার হাফিজুর রহমান তপুর গল্প।
  • পুলিশের পোস্টের দেয়াল পোড় খাওয়া সাইফুল
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন কয়েকজন তরুণ। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে বাংলাদেশ পুলিশ এফসির ২২ বছর বয়সী গোলরক্ষক সাইফুল ইসলাম সাইফের গল্প।
  • দুই পায়ে মুগ্ধতা ছড়াচ্ছেন মোহামেডানের বাপ্পী
    করোনাভাইরাসের ছোবলে ষষ্ঠ রাউন্ডও পুরোপুরি শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন তরুণদের অনেকে। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ১৯ বছর বয়সী তরুণ মিডফিল্ডার আমির হাকিম বাপ্পীর গল্প।
  • গ্যাস সিলিন্ডার দিয়ে সানোয়ারের অনুশীলন!
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন কয়েকজন তরুণ। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির ১৮ বছর বয়সী তরুণ মিডফিল্ডার সানোয়ার হোসেনের গল্প।
  • মুগ্ধতা ছড়িয়ে রিমনের আগমনী বার্তা
    করোনাভাইরাসের ছোবলে পুরোপুরি ষষ্ঠ রাউন্ডও শেষ হতে পারেনি। স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। এই অল্প সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়েছেন তরুণদের অনেকে। ইঙ্গিত দিয়েছেন পাদপ্রদীপের আলোয় উঠে আসার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য আজ থাকছে বসুন্ধরা কিংসের ১৬ বছর বয়সী রিমন হোসেনের গল্প।
  • আবাহনীতে ব্রাজিলিয়ান ডিফেন্ডার
    গত প্রিমিয়ার লিগে রানার্সআপ হওয়ার পথে ৬০ গোল দিয়ে আবাহনী লিমিটেড হজম করেছিল ২৮টি। এবারের দলবদলে তাই রক্ষণের দিকে মনোযোগ দিয়েছে দলটি। দলে টেনেছে ব্রাজিলের ডিফেন্ডার মেইলসন আলভেসকে।
  • ভারসাম্যপূর্ণ শেখ রাসেল, তারুণ্যে আস্থা মোহামেডানের
    গত প্রিমিয়ার লিগে তৃতীয় হওয়া শেখ রাসেল ক্রীড়া চক্র এবারও ভারসাম্যপূর্ণ দল গড়েছে। নিচের দিকে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ঘুরে দাঁড়িয়ে ঐতিহ্য ফেরাতে আস্থা রাখছে তরুণদের ওপর।
  • পেছালো বঙ্গবন্ধু গোল্ড কাপ
    চলতি নভেম্বরের শেষ দিকে মাঠে গড়াচ্ছে না বঙ্গবন্ধু গোল্ড কাপ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন, আগামী বছর শুরু হবে এবারের আসর।
  • ভারতীয় ফুটবলে কমছে বাঙালি: মোহনবাগান ম্যানেজার
    সময়ের ধুলো পড়ে আর বাস্তবতার কষাঘাতে একসময় ঐতিহ্যও মলিন হয়! ভারতের ফুটবলে কলকাতার বাঙালি ফুটবলারদের যে দাপট ছিল, বর্তমানে তার ছিটেফোঁটাও না থাকাটা যেন সেটাই মনে করিয়ে দিচ্ছে। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে আসা মোহনবাগানের টিম ম্যানেজার সঞ্জয় ঘোষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় ভারতীয় ফুটবলে বাঙালিদের দাপট কমে যাওয়া থেকে শুরু করে সল্ট লেক স্টেডিয়ামে বাংলাদেশের দাপুটে ফুটবল নিয়ে অনেক কথাই বললেন।
  • ভারতের চেন্নাই সিটিকে উড়িয়ে দিল টেরেঙ্গানু
    ভারতের আরেক দল চেন্নাই সিটি এফসিরও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে শুরুটা ভালো হলো না। মালয়েশিয়ার দল টেরেঙ্গানু এফসির কাছে হেরেছে আইলিগের চ্যাম্পিয়নরা।
  • গতিময় ‘এলিফ্যান্টস’ নিয়ে সতর্ক মারুফুল
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দারুণ শুরু করা দুই দল চট্টগ্রাম আবাহনী ও ইয়াং এলিফ্যান্টস এবার মুখোমুখি হতে যাচ্ছে। দুটি দলেরই লক্ষ্য জয়ের ধারায় থেকে সেমি-ফাইনালের পথে এগিয়ে যাওয়া। তবে লাওসের দলটির গতিময় ফুটবল নিয়ে সতর্ক চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক।
  • ভারতের সঙ্গে ‘চোর-চোর’ খেলতে না পারার আক্ষেপ রবিউলের
    সারাক্ষণ মুখে লেগে থাকে প্রাণখোলা হাসি। সল্ট লেক স্টেডিয়ামের ম্যাচের পর থেকে সে হাসির আড়ালে অবশ্য চলছে একটু আক্ষেপের লুকোচুরির খেলা। ভারতের সঙ্গে যে সেভাবে ‘চোর-চোর’ খেলা হলো না রবিউল হাসানের!
  • গোকুলামের বিপক্ষে দাপুটে খেলার লক্ষ্য কিংস কোচের
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আট দলের মধ্যে অন্যতম ফেভারিট ঘরোয়া ফুটবলে স্বাধীনতা কাপ ও প্রিমিয়ার লিগ শিরোপা জেতা বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ডুরান্ড কাপ জিতে আসা গোকুলাম কেরালা এফসি। কিংস কোচ অস্কার ব্রুসনের চাওয়া, ভারতের দলটির বিপক্ষে দাপুটে ফুটবলের পসরা মেলে ধরবে তার দল।
  • স্কুল পড়ুয়া ‘হাতির’ চমক
    দলের অধিকাংশ খেলোয়াড় বিশ্ববিদ্যালয়, হাইস্কুল পড়ুয়া! হাইস্কুলে পড়ে? বিস্ময় নিয়ে ফের প্রশ্ন করতে ইয়াং এলিফ্যান্টস কোচ সালভারাস ভেনগাদাসালামের এক কথায় উত্তর-হ্যাঁ। এরপর আলোচনা গড়ায়। কোচের মুখে উঠে আসে তরুণ খেলোয়াড়দের নিয়ে শত বছরেরও বেশি পুরানো মোহনবাগানকে তচনছ করে দেওয়ার পেছনের গল্পসহ আরও নানা বিষয়।
  • ঐতিহ্যবাহী মোহনবাগানকে হারিয়ে দিল ‘তরুণ’ এলিফ্যান্টস
    প্রথমবারের মতো শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ খেলতে এসে মুদ্রার উল্টোপিঠ দেখল মোহনবাগান। কলকাতার ঐতিহ্যবাহী দলটিকে হারিয়ে দিয়েছে লাওসের 'তরুণ' ক্লাব ইয়াং এলিফ্যান্টস।
  • আবাহনীর জায়গায় গোকুলাম কেরালা
    কদিন ধরেই গুঞ্জন চলছিল। রোববার সত্যি হলো তা। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের এবারের আসরে অষ্টম দল হিসেবে খেলবে ভারতের গোকুলাম কেরালা এফসি।
  • ‘দলে জায়গা পাওয়ার লড়াই উপভোগ করছি’
    নাম নিয়ে বেশ বিড়ম্বনায় ইয়াসিন আরাফাত। বাংলাদেশ দলের রক্ষণভাগে তার সিনিয়র সতীর্থের নাম যে ইয়াসিন খান। মূল নাম ইয়াসিন ছেঁটে দিয়ে তাই দলের সর্বকনিষ্ঠ সতীর্থকে সবাই আরাফাত বলে ডাকে। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দারুণ এক গোল করা ১৮ বছর বয়সী এই তরুণ চান ‘আরাফাত’ নামেই ছাপ রেখে যেতে।
  • ‘ভারতকে হারানোর সুযোগ আমাদের আছে’
    বরাবরই জেদী তিনি। মুখিয়ে থাকেন চ্যালেঞ্জ নিতে। জাতীয় দল তো বটেই, নতুন দল বসুন্ধরা কিংসের রক্ষণেও প্রাণভোমরা ইয়াসিন খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় খুঁলে দিলেন সব মনের জানালা।
  • বড় জয়ের পরও হতাশ মারুফুল!
    দাপুটে জয় দিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু করলেও দলের পারফরম্যান্সে পুরোপুরি খুশি নন চট্টগ্রাম আবাহনীর কোচ মারুফুল হক।
  • ‘চট্টগ্রাম আবাহনী আমাদের চেয়ে ভালো ছিল’
    মুকুট ধরে রাখার মিশনের শুরুতে গতবারের অপরাজিত চ্যাম্পিয়ন টিসি স্পোর্টসকে চেনা চেহারায় দেখা যায়নি। হেরেছেও বড় ব্যবধানে। ম্যাচ শেষে তাই মালদ্বীপের দলটির অধিনায়ক আহমেদ ফারাহ মেনে নিলেন, তাদের চেয়ে ভালো খেলেছে চট্টগ্রাম আবাহনী।
  • শিরোপাধারীদের উড়িয়ে মিশন শুরু চট্টগ্রাম আবাহনীর
    একে তো ছুটির দিন। তারওপর খেলা স্বাগতিক দল চট্টগ্রাম আবাহনীর। তারপরও গ্যালারির অর্ধেক থাকল ফাঁকা! দর্শক খরার মাঝে নিজেদের দারুণভাবে মেলে ধরল ২০১৫ সালের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে তিন গোল দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া বন্দরনগরীর দলটি উড়িয়ে দিল গতবারের চ্যাম্পিয়নদের।
  • বদলে যাওয়ার গল্প শোনালেন জামাল
    জন্ম, বেড়ে ওঠা ডেনমার্কে। ফুটবলে হাতে খড়ি, ফুটবলার হয়ে ওঠা এফসি কোপেনহেগেনের আঙিনায়। কিন্তু জামাল ভূইয়ার এখন অনেক কিছুই বাংলাদেশকে, এদেশের ফুটবলকে ঘিরে। জাতীয় দলের অধিনায়ক; নির্ভরযোগ্য মিডফিল্ডার। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় ২৯ বছর বয়সী এই ফুটবলার ভাঙা-ভাঙা বাংলায়, বাংলা-ইংরেজির মিশেলে বললেন অনেক কথাই। যেখানে উঠে এলো ডেনমার্ক ছেড়ে বাংলাদেশে আসা, কোপেনহেগেনে গুলি খাওয়া, ফের ফুটবল নিয়ে মেতে ওঠা, বাংলাদেশের ফুটবল নিয়ে স্বপ্ন ও আরও অনেক কিছু।
  • বাংলাদেশকে মিস করি: লি টাক
    মাত্র একটা মৌসুমই বাংলাদেশের ফুটবলের সঙ্গে ছিলেন। আবাহনী লিমিটেডের জার্সিতে আলো ছড়িয়েছিলেন দারুণভাবে। প্রিমিয়ার লিগে ১০ গোল করে, সতীর্থদের গোলেও অবদান রেখে ঐতিহ্যবাহী দলটির সমর্থকদের চোখের মণি হয়ে উঠেছিলেন লি টাক। তার দলও হয়েছিল অপরাজিত লিগ চ্যাম্পিয়ন।
  • ট্রফি চাই বসুন্ধরা ও মোহনবাগানের, বাকিদের লক্ষ্য সেরাটা খেলা
    বাংলাদেশের ঘরোয়া ফুটবলের নতুন শক্তি বসুন্ধরা কিংস। কলকাতার ১৩০ বছরের পুরানো ক্লাব মোহনবাগান। দুটি দলই পাখির চোখ করেছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা। মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি অত জোর দিয়ে বলছে না শিরোপা চাই-ই চাই। লাওসের দল ইয়াং এলিফ্যান্টস এফসিও নামের সঙ্গে মিলিয়ে ‘হাতি’ হয়ে উঠতে চাইছে না!
  • শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্য চট্টগ্রাম আবাহনীর
    দুই চ্যাম্পিয়ন দলেই নতুন কোচ। নতুন আসর। কিন্তু লক্ষ্যের প্রশ্নে অভিন্ন উত্তর। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের প্রথম আসরের সেরা চট্টগ্রাম আবাহনী কোচ মারুফুল হক জানালেন শিরোপা পুনরুদ্ধারের প্রত্যয়। পরের আসরের শিরোপা জেতা টিসি স্পোর্টস কোচ আফিয়া মোহাম্মদ হামিদ জানালেন মুকুট ধরে রাখার লক্ষ্য।
  • শেখ কামাল ক্লাব কাপে খেলবে না আবাহনী
    শেষ মুহূর্তে এসে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরে না খেলার সিদ্ধান্ত চিঠি দিয়ে আয়োজকদের জানিয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড।
  • শেখ কামাল ক্লাব কাপে দর্শক টানতে উদ্যোগ
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপকে সামনে রেখে নতুনভাবে সেজেছে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম। দর্শক মাঠে টানতে নেয়া হয়েছে নানা উদ্যোগ।
  • শেখ কামাল ক্লাব কাপে দুই চ্যাম্পিয়ন একই গ্রুপে
    প্রথম আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও গত আসরের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের এবারের আসরে একই গ্রুপে পড়েছে।
  • শেখ কামাল ক্লাব কাপের ৮ দল চূড়ান্ত
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরের আট দল চূড়ান্ত হয়েছে।
  • অনূর্ধ্ব-১৮ ফুটবলে চ্যাম্পিয়ন নোফেল
    সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো সেরা হয়েছে নোফেল স্পোর্টিং ক্লাব।
  • প্রিমিয়ার লিগের টিকেট পেল পুলিশ এফসি
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে এবার সবার আগে প্রিমিয়ার লিগে খেলার টিকেট পেয়েছে পুলিশ এফসি।
  • চট্টগ্রাম আবাহনীকে রুখে দিল রহমতগঞ্জ
    হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করা রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি নিজেদের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে রুখে দিয়েছে।
  • টানা দ্বিতীয় জয় সাইফ স্পোর্টিংয়ের
    টিম বিজেএমসিকে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • শেখ জামালকে হারাল মুক্তিযোদ্ধা
    হার দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করা মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে। বালো ফামুসার হ্যাটট্রিকে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়েছে তারা।
  • স্বস্তির জয়ে লিগ শুরু আবাহনীর
    দ্বিতীয়ার্ধের শেষ দিকের গোলে নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়ে প্রিমিয়ার লিগে শুভসূচনা করেছে আবাহনী লিমিটেড।
  • প্রিমিয়ার লিগ শুরু ১৮ জানুয়ারি
    প্রিমিয়ার ফুটবল লিগ শুরু হবে ১৮ জানুয়ারি। ম্যাচগুলো হবে ছয়টি ভেন্যুতে।
  • ‘যোগ্য দল হিসেবে’ চ্যাম্পিয়ন বসুন্ধরা
    ফেডারেশন কাপের ফাইনালে হারের ক্ষতে বসুন্ধরা কিংস কিছুটা হলেও প্রলেপ দিতে পারল স্বাধীনতা কাপ জিতে। নিজেদের প্রথম শিরোপা জেতার পর স্প্যানিশ কোচ অস্কার ব্রুসনও জানালেন যোগ্য দল হিসেবে সেরা হয়েছে বসুন্ধরা কিংস।
  • শেখ রাসেলের দ্বিতীয় নাকি বসুন্ধরা কিংসের প্রথম
    ঘরোয়া ফুটবলে নিজেদের সেরা সময়টা শেখ রাসেল ক্রীড়া চক্র কাটিয়েছিল ২০১২-১৩ মৌসুমে। ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ ও লিগ শিরোপার স্বাদ নিয়েছিল দলটি। এরপর আর শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তাদের। অন্যদিকে নবাগত বসুন্ধরা এ মৌসুমে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালের মঞ্চে উঠেছে। ফেডারেশন কাপের রানার্সআপ হওয়া দলটির সামনে আছে প্রথম শিরোপা জয়ের হাতছানি।
  • অনূর্ধ্ব-১৭ ফুটবলে সেরা রংপুর
    অনূর্ধ্ব-১৭ বছর বয়সীদের নিয়ে হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবলের চ্যাম্পিয়ন হয়েছে রংপুর বিভাগ।
  • টাইব্রেকারে জিতে সেমিতে বসুন্ধরা কিংস
    গোলরক্ষক আনিসুর রহমান জিকোর নৈপুণ্যে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস।
  • সাইফকে হারিয়ে সেমিতে আবাহনী
    দ্বিতীয়ার্ধে পাওয়া গোলে সাইফ স্পোর্টিংকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।
  • শাস্তি কমল তিন ফুটবলারের
    গত ফেডারেশন কাপের ফাইনালে মারামারিতে জড়িয়ে শাস্তি পাওয়া চার ফুটবলারের মধ্যে তিন জনের শাস্তি কমিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আপিল কমিটি।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিতে শেখ রাসেল
    শিরোপাধারী আরামবাগ ক্রীড়া সংঘের পর এবার স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেলো গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীও। তাদের বিদায় করে সেমি-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • রোমাঞ্চকর ম্যাচে আরামবাগকে হারিয়ে সেমিতে ব্রাদার্স
    নির্ধারিত সময়ের খেলা ৩-৩ সমতায় শেষ। অতিরিক্ত সময়ে কোনো দল পেলো না জয়সূচক গোলের দেখা। টাইব্রেকারের প্রথম পাঁচ শুটআউটেও ৩-৩ সমতা। দারুণ রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত সাডেন ডেথে বর্তমান চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে সেমি-ফাইনালে উঠল ব্রাদার্স ইউনিয়ন।
  • গ্রুপ পর্ব থেকে মোহামেডানের বিদায়
    দিনের প্রথম ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি বড় জয় পাওয়ায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের সেরা আটে ওঠা আরও কঠিন হয়ে পড়ে। কঠিন কাজটি শেষ পর্যন্ত করতেও পারেনি তারা। চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য ড্র করে স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে দলটি।
  • নোফেলকে হারাল রহমতগঞ্জ
    প্রথমার্ধে রকিবুল ইসলাম দলকে এগিয়ে দেওয়ার পর দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন সিও জুনাপিও। নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়ে স্বাধীনতা কাপে নিজেদের প্রথম জয় পেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • আবাহনীর সঙ্গে ড্র করে সেরা আটে ব্রাদার্স
    আগেই স্বাধীনতা কাপের সেরা আট নিশ্চিত করা আবাহনী লিমিটেডকে রুখে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। গোলশূন্য ড্র করে কোয়ার্টার-ফাইনালে উঠেছে দলটি।
  • শেখ জামালকে ছিটকে শেষ আটে শেখ রাসেল
    স্বাধীনতা কাপের শেষ আটে উঠতে জয়ের বিকল্প ছিল না শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের। পারেনি তারা। গ্রুপের শেষ ম্যাচটি ড্র করে কোয়ার্টার-ফাইনালে পা রেখেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সাইফ স্পোর্টিংকে উড়িয়ে গ্রুপ সেরা আরামবাগ
    পল এমিলের হ্যাটট্রিকে সাইফ স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • নোফেলের কাছে হারল মোহামেডান
    স্বাধীনতা কাপে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মোহামেডান স্পোর্টিং ক্লাবের। প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে হেরেছে প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন দলটি।
  • টানা দুই জয়ে সেরা আটে চট্টগ্রাম আবাহনী
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলের সঙ্গে ড্র করে সেরা আটে বসুন্ধরা কিংস
    শেখ রাসেল ক্রীড়া চক্র ও বসুন্ধরা কিংসের লড়াইটা তেমন জমেনি। গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে দুই দলের স্বাধীনতা কাপের ম্যাচটি।
  • মুক্তিযোদ্ধা-ব্রাদার্সের ড্রয়ে সেরা আটে আবাহনী
    মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচ ড্র হওয়ায় লাভ হয়েছে আবাহনী লিমিটেডের। ‘সি’ গ্রুপ থেকে এক ম্যাচ বাকি থাকতে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ২০১৬ সালের রানার্সআপরা।
  • মোহামেডান-রহমতগঞ্জ গোলশূন্য ড্র
    চলতি মৌসুমে চেনা চেহারায় এখনও ফিরতে পারেননি মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া দলটি এবার স্বাধীনতা কাপ শুরু করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে গোলশূন্য ড্র করে।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে শুরু আবাহনীর
    দ্বিতীয়ার্ধে ফয়সাল আহমেদের জোড়া গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে আবাহনী লিমিটেড।
  • শেষ দিকের গোলে সাইফের জয়
    জামাল ভূইয়ার করা শেষ দিকের গোলে টিম বিজেএমসিকে হারিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • মারামারিতে জড়ানো ৪ ফুটবলারের শাস্তি
    বসুন্ধরা কিংসকে হারিয়ে আবাহনী লিমিটেডের ফেডারেশন কাপের হ্যাটট্রিক শিরোপা জয়ের ম্যাচের শেষ দিকে অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত চার ফুটবলারকেই বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি।
  • নির্ধারিত হলো স্বাধীনতা কাপের গ্রুপ
    স্বাধীনতা কাপের বর্তমান চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘ এবার গ্রুপ পর্বে মোটামুটি সহজ পথ পাচ্ছে। ‘এ’ গ্রুপে তাদের সঙ্গী সাইফ স্পোর্টিং ও টিম বিজেএমসি।
  • চ্যালেঞ্জ জয়ের তৃপ্তি আবাহনী কোচ জাকারিয়ার
    বরাবরই আবাহনী লিমিটেড বিদেশি কোচ নিয়োগে আগ্রহী। কিন্তু ২০১৭ সালের নভেম্বরে দ্রাগো মামিচ চলে যাওয়ার পর আতিকুর রহমান, সাইফুল বারী টিটু ঘুরে দলটির দায়িত্বে আসেন আরেক দেশি কোচ জাকারিয়া বাবু। আবাহনীকে মৌসুমের প্রথম শিরোপা উপহার দেওয়ার পর তাই চ্যালেঞ্জ জয়ের আনন্দ অনুভব করছেন তিনি।
  • বসুন্ধরাকে হারিয়ে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনী
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল আবাহনী লিমিটেড। নবাগত বসুন্ধরা কিংসের স্বপ্ন গুঁড়িয়ে ফেডারেশন কাপের শিরোপা ধরে রাখল জাকারিয়া বাবুর দল।
  • দারুণ অর্জনের হাতছানিতে মুখোমুখি আবাহনী-বসুন্ধরা
    দুই দলের সামনে দারুণ অর্জনের হাতছানি। আবাহনী লিমিটেডের সামনে এককভাবে ফেডারেশন কাপের সর্বোচ্চবারের চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। প্রথমবারে খেলতে এসে বাজিমাতের সুযোগ বসুন্ধরা কিংসের। মৌসুমের প্রথম ফাইনালে অভিজ্ঞের সঙ্গে নবাগতের লড়াইটা তাই উত্তেজনার রেণু ছড়াচ্ছে।
  • শেখ রাসেলকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    শুরু থেকে একের পর এক আক্রমণ করেও গোল পাচ্ছিল না বসুন্ধরা কিংস। অতিরিক্ত সময়ের শেষ দিকে লক্ষ্যভেদ করলেন বদলি ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে প্রথমবার ফেডারেশন কাপ খেলতে এসেই ফাইনালে উঠল বসুন্ধরা কিংস।
  • শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী
    গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে বারবার রং বদলানো ম্যাচে শেষ পর্যন্ত জিতেছে আবাহনী লিমিটেড। সানডে চিজোবার হ্যাটট্রিকে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের টানা তৃতীয় শিরোপা জয়ের পথে আরেকধাপ এগিয়েছে জাকারিয়া বাবুর দল।
  • সোলেরার হ্যাটট্রিকে সেমিতে বসুন্ধরা
    প্রথমার্ধে তিন গোল করলেন কোস্টা রিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। দ্বিতীয়ার্ধে জালের দেখা পেলেন তৌহিদুল আলম সবুজ ও মতিন মিয়া। তাতে টিম বিজেএমসিকে সহজে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনাল উঠল বসুন্ধরা কিংস।
  • নাটকীয় জয়ে সেমি-ফাইনালে আবাহনী
    দুইবার পিছিয়ে পড়ার পর সমতায় ফিরে যোগ করা সময়ের গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।
  • তিন বিদেশির গোলে চট্টগ্রাম আবাহনীর শুভসূচনা
    তিন বিদেশির গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে ফেডারেশন কাপে শুভসূচনা করেছে চট্টগ্রাম আবাহনী।
  • ফেডারেশন কাপের গ্রুপ চূড়ান্ত
    ১৩ দল নিয়ে হওয়া এবারের ফেডারেশন কাপের গ্রুপ চূড়ান্ত হয়েছে। ঘরোয়া ফুটবলের দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব দুই গ্রুপে পড়েছে।
  • প্রিমিয়ার লিগের খেলা হবে ফরিদপুরেও
    ক্লাবগুলোর চাওয়ায় সাড়া দিয়ে আসন্ন প্রিমিয়ার লিগের ভেন্যু বাড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামসহ মোট সাতটি ভেন্যুতে হবে এবারের লিগের খেলা।
  • বঙ্গবন্ধু গোল্ড কাপের চূড়ান্ত দলে নেই রনি
    বঙ্গবন্ধু গোল্ড কাপের গত আসরে দলের হয়ে সর্বোচ্চ দুটি গোল করেছিলেন শাখাওয়াত হোসেন রনি। এবারও প্রাথমিক দলে ছিলেন এই ফরোয়ার্ড। তবে চূড়ান্ত দলে ঠাঁই মেলেনি তার।
  • বঙ্গবন্ধু গোল্ড কাপের গ্রুপ পর্ব সিলেটে, সেমি কক্সবাজারে
    বঙ্গবন্ধু গোল্ড কাপের গ্রুপ পর্বের খেলা সিলেটে অনুষ্ঠিত হওয়ার কথা আগেই জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সূচি ঘোষণার সঙ্গে এবার সেমি-ফাইনালের ভেন্যু কক্সবাজারে বলে জানিয়েছে ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাথমিক দলে নেই গোলরক্ষক শহীদুল
    বঙ্গবন্ধু গোল্ডকাপ সামনে রেখে ৩১ জনের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেখানে ঠাঁই মেলেনি গত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে ম্যাচে হাস্যকর ভুল করা গোলরক্ষক শহীদুল আলম সোহেলের।
  • ফুটবলে দলবদলের সময় বাড়ল ১৫ অক্টোবর পর্যন্ত
    প্রিমিয়ার লিগে দেশি খেলোয়াড়দের দলবদলের জন্য সময় ১৫ অক্টোবর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি।
  • বিজেএমসিকে হারিয়ে সেমিতে ফরাশগঞ্জ
    টিম বিজেএমসিকে হারিয়ে অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে উঠেছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
  • জেএফএ কাপের সেমিতে টাঙ্গাইল, ঠাকুরগাঁও,রংপুর ও খুলনার মেয়েরা
    জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে উঠেছে টাঙ্গাইল, ঠাকুরগাঁও, রংপুর ও খুলনা জেলা।
  • মোহামেডানকে বিদায় করে সেমিতে ব্রাদার্স
    অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাদের হারিয়ে সেরা চারে উঠেছে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ড্র অনুষ্ঠিত
    বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে ‘ডি’ গ্রুপে আবাহনী লিমিটেডের সঙ্গে আছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
  • ‘টিম স্পিরিট’ জিতিয়েছে আরামবাগকে
    স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে জয় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের বিপক্ষে। সেমি-ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘ বিদায় করে দেয় লিগের আরেক দল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। এরপর ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল দলটি। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কোচ মারুফুল হক জানালেন, টিম স্পিরিট আর আত্মবিশ্বাসই জিতিয়েছে তার দলকে।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন আরামবাগ
    শুরু থেকে দারুণ খেলা আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে পেরে ওঠেনি চট্টগ্রাম আবাহনী। গতবারের চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়ে স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়েছে মারুফুল হকের দল।
  • রহমতগঞ্জকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম আবাহনী
    স্পট কিক থেকে লক্ষ্যভেদ করলেন শাখাওয়াত হোসেন রনি। দারুণ দক্ষতায় প্রতিপক্ষের স্পট কিক ফেরালেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। রনি-রানার নৈপুণ্যে রহমতগঞ্জ মুসলিম সোসাইটিকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলকে উড়িয়ে সেমিতে চট্টগ্রাম আবাহনী
    দাপুটে জয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী। চতুর্থ কোয়ার্টার-ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ ব্যবধানে হারিয়েছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নরা।
  • আবাহনীকে বিদায় করে সেমিতে আরামবাগ
    আবাহনী লিমিটেডের ত্রি-মুকুট জয়ের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • আত্মঘাতী গোলে জিতে সেমিতে রহমতগঞ্জ
    আত্মঘাতী গোলে জিতে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • ব্রাদার্সকে হারিয়ে সেমিতে শেখ জামাল
    ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে গোছালো ফুটবল খেলল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। কাঙ্ক্ষিত গোল এনে দিলেন নুরুল আবসার ও জাহেদ পারভেজ চৌধূরী। ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে উঠছে মাহবুব হোসেন রক্সির দল।
  • শেষ মুহূর্তের গোলে সেরা আটে চট্টগ্রাম আবাহনী
    শেষ মুহূর্তের গোলে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে ড্র করে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী।
  • শেখ রাসেলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী
    দুই দলের স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড।
  • মোহামেডানের বিদায়, সেরা আটে শেখ জামাল-রহমতগঞ্জ
    তিন দলের পয়েন্ট সমান হলেও কপাল পুড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ‘এ’ গ্রুপ থেকে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে সেরা আটে ব্রাদার্স
    স্বাধীনতা কাপের ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে উঠতে ব্রাদার্স ইউনিয়নের দরকার ছিল জয়। ড্র হলেই চলত মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। মুক্তিযোদ্ধাকে ১-০ গোলে হারিয়ে সমীকরণ মিলিয়ে নিয়েছে ব্রাদার্স।
  • মোহামেডানকে রুখে দিল রহমতগঞ্জ
    স্বাধীনতা কাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • আবাহনীকে সঙ্গে নিয়ে সেরা আটে শেখ রাসেল
    টিম বিজেএমসিকে হারিয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শফিকুল ইসলাম মানিকের দলের জয়ে সেরা আট নিশ্চিত হয়ে গেছে আবাহনী লিমিটেডেরও।
  • সবার আগে শেষ আটে ফরাশগঞ্জ
    স্বাধীনতা কাপে এসে দারুণ চমক দেখালো ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। সবার আগে মৌসুমের শেষ টুর্নামেন্টের কোয়ার্টার-ফাইনালে উঠেছে কদিন আগে প্রিমিয়ার লিগ থেকে ছিটকে যাওয়া দলটি।
  • সাইফ স্পোর্টিংকে রুখে দিল আরামবাগ
    স্বাধীনতা কাপে আবারও হোঁচট খেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে গোলশূন্য ড্র করেছে চতুর্থ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা দলটি।
  • বিজেএমসিকে হারিয়ে শুরু আবাহনীর
    ঘরোয়া ফুটবলের ত্রি-মুকুট জয়ের হাতছানি নিয়ে খেলতে নামা আবাহনী লিমিটেড স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে। ‘সি’ গ্রুপের ম্যাচে টিম বিজেএমসিকে ২-০ গোলে হারিয়েছে ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগে জিতে আসা দলটি।
  • শেখ জামাল-মোহামেডান ম্যাচ ড্র
    পয়েন্ট ভাগাভাগি করে স্বাধীনতা কাপ শুরু করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ‘এ’ গ্রুপে দুই দলের ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়।
  • ব্রাদার্সকে হারিয়ে শুভসূচনা ফরাশগঞ্জের
    স্বাধীনতা কাপে শুভসূচনা করেছে প্রিমিয়ার লিগ থেকে ছিটকে যাওয়া ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ‘বি’ গ্রুপের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারিয়েছে তারা।
  • চট্টগ্রাম আবাহনী-সাইফ স্পোর্টিংয়ের নাটকীয় ড্র
    দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে এগিয়ে যাওয়া চট্টগ্রাম আবাহনী জয়ের স্বপ্ন দেখছিল। কিন্তু এরপরই পেনাল্টি থেকে গোল পেল সাইফ স্পোর্টিংও। স্বাধীনতা কাপের উদ্বোধনী ম্যাচ ১-১ নাটকীয় ড্রয়ে শেষ হলো।
  • আবাহনীর সামনে ত্রি-মুকুটের হাতছানি
    ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ জেতা আবাহনী লিমিটেডের সামনে ঘরোয়া ফুটবলে ত্রি-মুকুট জয়ের হাতছানি। দলটির ম্যানেজার সত্যজিৎ দাস রূপুও জানিয়েছেন, স্বাধীনতা কাপ জিতে ২০১৬-১৭ মৌসুম শেষের লক্ষ্য তাদের।
  • গোলে আধিপত্য বিদেশিদের, দেশিদের মধ্যে উজ্জ্বল তৌহিদুল
    প্রিমিয়ার লিগের এবারের আসরেও গোলদাতার তালিকায় একচ্ছত্র আধিপত্য বিদেশি ফরোয়ার্ডদের। সেরা দশে স্থানীয় ফরোয়ার্ডদের একমাত্র প্রতিনিধি চট্টগ্রাম আবাহনীর তৌহিদুল আলম সবুজ! সেরা পনেরোর হিসাব কষলে মাত্র দুজন! তবে দ্বিতীয়জন ফরোয়ার্ড নন, ডিফেন্ডার নাসিরউদ্দিন চৌধূরী।
  • ড্রয়ে লিগ শেষ শেখ রাসেলের
    শেখ রাসেল ক্রীড়া চক্র ও আরামবাগ ক্রীড়া সংঘের ম্যাচ দিয়ে শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসর। শেষ ম্যাচে আরামবাগের সঙ্গে গোলশূন্য ড্র করেছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • সাইফকে হারিয়ে অবনমন এড়াল রহমতগঞ্জ
    সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে অবনমন এড়িয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে নিজেদের শেষ ম্যাচে ২-০ গোলে জিতেছে কামাল বাবুর দল।
  • শেষ ম্যাচে ড্র মুক্তিযোদ্ধার
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে পয়েন্ট খুইয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। টিম বিজেএমসির সঙ্গে গোলশূন্য ড্র করেছে মাসুদ পারভেজের দল।
  • হার দিয়ে লিগ শেষ মোহামেডানের
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের শেষটা ভালো হয়নি মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ব্রাদার্স ইউনিয়নের কাছে ১-০ গোলে হেরেছে দলটি।
  • ড্রয়ে লিগ শেষ চ্যাম্পিয়ন আবাহনীর
    প্রিমিয়ার লিগের শিরোপা আগেই নিশ্চিত করেছিল আবাহনী লিমিটেড। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে তাদের ম্যাচটি ছিল মর্যাদার লড়াই। সে লড়াইয়ে কেউ জেতেনি। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি।
  • নিষ্প্রাণ খেলে ফরাশগঞ্জের কাছে হারল শেখ জামাল
    চেনা শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে খুঁজেই পাওয়া গেলো না বাংলাদেশ প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে। নিষ্প্রাণ খেলে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের কাছে ৩-১ ব্যবধানে হেরেছে আগেই রানার্সআপ হওয়া দলটি।
  • স্বাধীনতা কাপে মোহামেডানের গ্রুপে জামাল, আবাহনীর গ্রুপে রাসেল
    স্বাধীনতা কাপে মোহামেডান স্পোর্টিং ক্লাবের গ্রুপে পড়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আবাহনী লিমিটেডের গ্রুপে পড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • শেখ রাসেলকে আবারও রুখে দিল রহমতগঞ্জ
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও শেখ রাসেল ক্রীড়া চক্রকে রুখে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। দুই দলের ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।
  • বিদেশি ফুটবলার ছাড়াই স্বাধীনতা কাপ
    আগামী ১৬ জানুয়ারি মাঠে গড়াবে স্বাধীনতা কাপ ফুটবল। এবার টুর্নামেন্টে বিদেশি খেলোয়াড় খেলাতে পারবে না ক্লাবগুলো।
  • বিজেএমসির হারিয়ে প্রতিশোধ আরামবাগের
    শেষ দিকের গোলে বিজেএমসিকে হারিয়ে প্রথম পর্বের হারের প্রতিশোধ নিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে মারুফুল হকের দল জিতেছে ১-০ গোলে।
  • আবারও মুক্তিযোদ্ধাকে হারাল মোহামেডান
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • চট্টগ্রাম আবাহনীকে হারাল সাইফ স্পোর্টিং
    চট্টগ্রাম আবাহনীকে আরেকটি হারের স্বাদ দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ৩-০ গোলে জিতেছে নবাগত দলটি।
  • অমলেশ সেনকে শিরোপা উৎসর্গ আবাহনীর
    আবাহনী লিমিটেডের আগের পাঁচটি লিগ শিরোপার সঙ্গে কোনো না কোনো ভাবে জড়িয়ে ছিলেন অমলেশ সেন। গত বছর ‍জুলাইয়ে না ফেরার দেশে চলে যাওয়া কিংবদিন্ত এই কোচকেই এবারের লিগ শিরোপা উৎসর্গ করেছে আবাহনী।
  • শেখ জামালকে হারিয়ে মুকুট ধরে রাখল আবাহনী
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের মুকুট ধরে রাখলো আবাহনী লিমিটেড। এক ম্যাচ হাতে রেখে ষষ্ঠ শিরোপা জয়ের উৎসবও সারল দলটি।
  • স্বস্তির জয় ব্রাদার্সের
    সিও জুনাপিওর একমাত্র গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে স্বস্তির জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। আর এই হারে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের অবনমনের সম্ভাবনা আরও বেড়েছে।
  • শেখ রাসেলকে হারাল সাইফ স্পোর্টিং
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে এএফসি কাপের প্লে-অফে খেলা নিশ্চিত করেছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • মুক্তিযোদ্ধার স্বস্তির জয়
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে কষ্টে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ১-০ গোলের জয়ে অবনমন অঞ্চল থেকে কিছুটা দূরে আসতে পেরেছে দলটি।
  • মোহামেডানকে রুখে দিল আরামবাগ
    জয়ের আনন্দে মোহামেডান স্পোর্টিং ক্লাবের নতুন বছর শুরুর আশা মাটি করে দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে শিরোপা লড়াইয়ে থাকল শেখ জামাল
    চট্টগ্রাম আবাহনীর কাছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের হারের প্রতিশোধ দ্বিতীয় পর্বে নিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ৩-১ গোলের জয়ে শিরোপা লড়াইয়ে টিকেও আছে দলটি।
  • নাসিরউদ্দিন-রুবেলের নৈপুণ্যে জয়রথে আবাহনী
    নাসিরউদ্দিন চৌধূরী দলকে এগিয়ে নেওয়ার পর দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করলেন রুবেল মিয়া। বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা অষ্টম জয় নিয়ে ২০১৭ সালের শেষটা রাঙিয়ে রাখল প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডও।
  • শেখ রাসেলকে রুখে দিল বিজেএমসি
    পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে শেখ রাসেল ক্রীড়া চক্র এগিয়েও গিয়েছিল। কিন্তু জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। শেষ দিকে গোল হজম করে টিম বিজেএমসির সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ২-২ ড্র করেছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • জয়ে ফিরল মোহামেডান
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। টানা দুই ড্রয়ের পর লিগে জয়ে ফিরেছে দলটি।
  • আরামবাগ-ফরাশগঞ্জ নাটকীয় ড্র
    নির্ধারিত নব্বই মিনিটের পর যোগ করা সময়ে গোল পেলো দুই দলই। শেষ পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে আরামবাগ ক্রীড়া সংঘ ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছে।
  • শেখ জামাল-সাইফ আবারও পয়েন্ট ভাগাভাগি
    প্রথম পর্বের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও পয়েন্ট ভাগাভাগি করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও সাইফ স্পোর্টিং। দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়েছে।
  • শেষ মুহূর্তে জয় হাতছাড়া চট্টগ্রাম আবাহনীর
    শেষ মুহূর্তের গোলে চট্টগ্রাম আবাহনীর জয় কেড়ে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে দুই দলের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছে।
  • শেষ মুহূর্তের গোলে জিতল আবাহনী
    প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে আবাহনী লিমিটেড। শেষ মুহূর্তের গোলে দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ ব্যবধানে হারিয়ে টানা সপ্তম জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • জয়ে ফিরল সাইফ স্পোর্টিং
    চার্লস এডওয়ার্ড উইলিয়াম শেরিংহ্যাম ও জুয়েল রানার গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে টিম বিজেএমসিকে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • মোহামেডান-শেখ রাসেল গোলশূন্য ড্র
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও গোলশূন্য ড্র করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • রোমাঞ্চকর জয়ে শীর্ষে শেখ জামাল
    পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। এ জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে মাহবুব হোসেন রক্সির দল।
  • রহমতগঞ্জকে হারাল ফরাশগঞ্জ
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।
  • চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে মুক্তিযোদ্ধার প্রতিশোধ
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বের হারের প্রতিশোধ নিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দ্বিতীয় পর্বের ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে কোণঠাসা করে রেখে ২-০ ব্যবধানে জিতেছে তারা।
  • আবাহনীর কষ্টের জয়
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে আরামবাগ ক্রীড়া সংঘকে কষ্টে হারিয়েছে আবাহনী লিমিটেড। সানডে চিজোবার একমাত্র গোলে জিতেছে শিরোপাধারীরা।
  • মোহামেডানের স্বস্তির ড্র
    পিছিয়ে পড়ার পর পেনাল্টি থেকে পাওয়া গোলে ড্র করার স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • চার ম্যাচ পর জয়ে ফিরল শেখ রাসেল
    ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • সাইফ স্পোর্টিংকে রুখে দিল ব্রাদার্স
    ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে প্রথম পর্বের সেই দাপুটে সাইফ স্পোর্টিংকে দেখা যায়নি। ম্যাচ জুড়ে নিষ্প্রাণ খেলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে ব্রাদার্সের সঙ্গে গোলশূন্য ড্র করেছে লিগের নবাগত দলটি।
  • সহজ জয়ে দ্বিতীয় স্থানে শেখ জামাল
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ৩-১ গোলের জয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে মাহবুব হোসেন রক্সির দল।
  • দারুণ জয়ে দ্বিতীয় স্থানে আবাহনী
    নাইজেরিয়ার ফরোয়ার্ড সানডে চিজোবার জোড়া গোলে জিতেছে আবাহনী লিমিটেড।
  • কষ্টের জয় চট্টগ্রাম আবাহনীর
    কষ্টের জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আরও শক্ত করেছে চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয় পর্বের ম্যাচে সুশান্ত ত্রিপুরার একমাত্র গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়েছে সাইফুল বারী টিটোর দল।
  • ১০ গোল আর হট্টগোলের ম্যাচে আরামবাগকে হারাল শেখ জামাল
    ১০ গোলের রোমাঞ্চ আর হট্টগোলের উত্তেজনা ছড়ানো ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ৬-৪ গোলে জিতেছে মাহবুব হোসেন রক্সির দল।
  • স্বস্তির জয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী
    মোহাম্মদ আব্দুল্লাহর একমাত্র গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।
  • ছেলের ‘বাংলাদেশ পর্ব’ নিয়ে আশাবাদী বাবা টেডি শেরিংহ্যাম
    অবসর মিলতেই ছেলের খেলা দেখতে ঢাকায় এসেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফুটবলার টেডি শেরিংহ্যাম। ছেলে চার্লস এডওয়ার্ড উইলিয়াম শেরিংহ্যাম অবশ্য বাবাকে জয় উপহার দিতে পারেননি। মোহামেডান স্পোর্টিংয়ের কাছে হেরেছে তার দল সাইফ স্পোর্টিং ক্লাব। তবে ম্যাচ দেখার ফাঁকে ছেলের বাংলাদেশ মিশন নিয়ে আশার কথা জানালেন ইন্ডিয়ান সুপার লিগের দল অ্যাটলেটিকো ডি কলকাতার কোচ।
  • সাইফ স্পোর্টিংকে উড়িয়ে দিল মোহামেডান
    দ্বিতীয়ার্ধের সুযোগগুলো কাজে লাগিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে ৩-০ ব্যবধানে জিতে প্রথম পর্বের হারের প্রতিশোধও নিয়েছে দলটি।
  • ব্রাদার্সকে হারিয়ে তলানি থেকে উঠে এল মুক্তিযোদ্ধা
    দ্বিতীয়ার্ধে পাওয়া দুই গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ২-০ গোলের জয়ের পর বাংলাদেশ প্রিমিয়ার লিগের তলানি থেকে এক ধাপ ওপরে উঠে এসেছে মাসুদ পারভেজের দল।
  • ১৩ ম্যাচ পর ফরাশগঞ্জের জয়
    বাংলাদেশ প্রিমিয়ার ১৩ ম্যাচ পর ফের জয়ের দেখা পেলো ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। স্বস্তির জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের তলানি থেকে একধাপ ওপরে উঠে এসেছে দলটি।
  • আবাহনীর কষ্টের জয়
    এমেকা ডারলিংটনের একমাত্র গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়েছে আবাহনী লিমিটেড।
  • ব্রাদার্স-আরামবাগ ড্র
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে ব্রাদার্স ইউনিয়ন ও আরামবাগ ক্রীড়া সংঘের ম্যাচটি ১-১ ড্র হয়েছে।
  • মুক্তিযোদ্ধাকে আবারও হারাল সাইফ স্পোর্টিং
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। লিগের নবাগত দলটি জিতেছে ২-০ গোলে।
  • টানা ৩ হারের পর মোহামেডানের জয়
    টানা তিন হারের পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয় পর্বের ম্যাচে ২-০ ব্যবধানে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে তারা।
  • আবারও রহমতগঞ্জে হোঁচট শেখ জামালের
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে হোঁচট খেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • মামিচকে ছাড়া জিতল আবাহনী
    দ্রাগো মামিচ হঠাৎ করে চলে যাওয়ায় বিজেএমসির বিপক্ষে আবাহনী লিমিটেড নেমেছিল গোলরক্ষক কোচ আতিকুর রহমানের কোচিংয়ে। প্রধান কোচের অনুপস্থিতিতেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে টিম বিজেএমসিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে শিরোপাধারীরা।
  • চট্টগ্রাম আবাহনীকে রুখে দিল শেখ রাসেল
    প্রথম পর্বের হারের প্রতিশোধ নেওয়ার সম্ভাবনা তৈরি করেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। সেটা না পারলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীকে ড্রয়ে রুখে দিয়েছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • ফরাশগঞ্জে হোঁচট সাইফের
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে হারাতে ঘাম ছুটে গিয়েছিল সাইফ স্পোর্টিংয়ের। দ্বিতীয় পর্বে এসে হোঁচটই খেলো তারা।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে আরামবাগের প্রতিশোধ
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। লিগের প্রথম পর্বে মারুফুল হকের দলকে একই ব্যবধানে হারিয়েছিল মুক্তিযোদ্ধা।
  • শেখ রাসেলকে আবারও হারাল শেখ জামাল
    শেখ রাসেল ক্রীড়া চক্রকে আবারও হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ২-১ গোলে জিতেছে মাহবুব হোসেন রক্সির দল।
  • রহমতগঞ্জকে হারিয়ে ব্রাদার্সের প্রতিশোধ
    দাপুটে জয়ে প্রতিশোধ নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বের ম্যাচে ৩-০ ব্যবধানে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে নিকোলা ভিতরোভিচের দল।
  • মোহামেডানকে আবারও হারাল আবাহনী
    চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে আবারও হারের স্বাদ দিয়েছে আবাহনী লিমিটেড। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে শিরোপাধারীরা জিতেছে ২-০ গোলে।
  • কষ্টের জয়ে শীর্ষে সংহত চট্টগ্রাম আবাহনী
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে কষ্টের জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। টিম বিজেএমসির বিপক্ষে ২-০ গোলে জিতেছে সাইফুল বারী টিটোর দল।
  • শেষ মুহূর্তের গোলে স্বস্তির ড্র মুক্তিযোদ্ধার
    দুই গোল হজমের পর দারুণভাবে ঘুরে দাঁড়াল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে ২-২ ড্র করেছে দলটি।
  • সাইফ স্পোর্টিংকে রুখে দিল আরামবাগ
    শুরুর দিকে অগোছালো ফুটবল খেলা সাইফ স্পোর্টিং শেষ দিকে গোলের জন্য মরিয়া চেষ্টা করেও গোলের দেখা পেল না। রক্ষণভাগ দারুণ জমাট রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে নবাগত দলটিকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • শেখ রাসেলকে এবার হারিয়েই দিল ব্রাদার্স
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে গোলশূন্য ড্রয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রকে রুখে দিয়েছিল ব্রাদার্স ইউনিয়ন। দ্বিতীয় পর্বে শফিকুল ইসলাম মানিকের দলকে হারিয়েই দিয়েছে তারা।
  • শেখ জামালের টানা তৃতীয় জয়
    জোসেফ আফুসি চলে যাওয়ার পর মাহবুব হোসের রক্সির অধীনে প্রথম খেলতে নামা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব জয়ের ধারা ধরে রেখেছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে টিম বিজেএমসিকে ৩-০ গোলে হারিয়েছে তারা।
  • ফরাশগঞ্জকে হারিয়ে প্রতিশোধ আবাহনীর
    বদলি নেমে আবাহনীকে লিমিটেডকে এগিয়ে নিলেন রুবেল মিয়া। সমতায় ফেরা ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ফের স্পট কিক থেকে কোণঠাসা করলেন এমেকা ডারলিংটন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বের ম্যাচে ২-১ গোলে জিতেছে আবাহনী।
  • আবারও চট্টগ্রাম আবাহনীর কাছে মোহামেডানের হার
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও চট্টগ্রাম আবাহনীর কাছে হেরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচ জুড়ে ম্যাড়মেড়ে ফুটবল খেলে তারা এবার হেরেছে ১-০ ব্যবধানে।
  • প্রথম পর্বের হারের প্রতিশোধ নিল আরামবাগ
    পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জিতেছে আরামবাগ ক্রীড়া সংঘ। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে প্রথম পর্বের হারের প্রতিশোধ মারুফুল হকের দল নিয়েছে ২-১ ব্যবধানে জিতে।
  • মুক্তিযোদ্ধাকে এবার কষ্টে হারাল শেখ রাসেল
    প্রথম পর্বের মতো মুক্তিযোদ্ধাকে অনায়াসে হারাতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ১-০ গোলে জিতেছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • শেখ জামালের কোচ হচ্ছেন রক্সি
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও মাহবুব হোসেন রক্সির মধ্যে সমঝোতা হয়ে গেছে। এখন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছ থেকে অনাপত্তিপত্র পেলেই রক্সি দায়িত্ব নেবেন শেখ জামালের।
  • দ্বিতীয় পর্বেও ব্রাদার্স-বিজেএমসি পয়েন্ট ভাগাভাগি
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও পয়েন্ট ভাগাভাগি করেছে ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি। প্রথম পর্বে গোলশূন্য ড্র করা দুই দল দ্বিতীয় পর্বে ১-১ গোলে ড্র করেছে।
  • হঠাৎ সরে দাঁড়ালেন শেখ জামাল কোচ আফুসি
    মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ডাগআউটে দেখা যায়নি কোচ জোসেফ আফুসিকে। ম্যাচ শেষে ক্লাবের ফুটবল কমিটির চেয়ারম্যান ও টিম লিডার হিসেবে মাঠে আসা আশরাফউদ্দিন আহমেদ চুন্নু জানিয়েছেন, কাউকে কিছু না বলেই নাকি চলে গেছেন কোচ। তবে কোচের দাবি, ইমেইলে কর্তৃপক্ষকে জানিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।
  • শেখ জামালের কাছে আবারও হারল মোহামেডান
    মোহামেডান স্পোর্টিং ক্লাবকে আবারও হারের স্বাদ দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচে ৩-০ ব্যবধানে জিতেছে দলটি।
  • জয়রথেই চট্টগ্রাম আবাহনী
    বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও ফরাশগঞ্জ স্পোর্টিংয়ের বিপক্ষে সহজ জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। ৪-০ ব্যবধানে জিতেছে সাইফুল বারী টিটোর দল।
  • আবাহনীকে হারিয়ে মধুর প্রতিশোধ সাইফ স্পোর্টিংয়ের
    ইস্ট বেঙ্গল থেকে ফেরা ওয়েডসেন আনসেলমে দলকে এগিয়ে নিলেন। ব্যবধান দ্বিগুণ করলেন ইংলিশ ফরোয়ার্ড চার্লস এডওয়ার্ড উইলিয়াম শেরিংহ্যাম। দুই বিদেশির গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম পর্বের হারের মধুর প্রতিশোধ নিয়েছে সাইফ স্পোর্টিং।
  • জয়ে ফিরল শেখ রাসেল
    টানা দুই ড্রয়ের পর প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথম পর্বের শেষ ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে ২-১ গোলে হারিয়েছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • জয়ে ফিরল সাইফ
    জুয়েল রানার একমাত্র গোলে প্রিমিয়ার লিগে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। টানা চার ড্রয়ের পর জয়ের দেখা পেল দলটি।
  • বিজেএমসির কাছে মুক্তিযোদ্ধার হার
    প্রিমিয়ার লিগে একপেশে ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-০ গোলে হারিয়েছে টিম বিজেএমসি।
  • ৭ গোলের ম্যাচে মোহামেডানের রোমাঞ্চকর জয়
    তিন পেনাল্টি, সাত গোল, এক লালকার্ডের উত্তেজনা ছড়ানো ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মিঠুন চৌধূরীর গোলে ৪-৩ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • চট্টগ্রাম আবাহনীকে প্রথম হারের স্বাদ দিল আবাহনী
    প্রিমিয়ার লিগে দারুণভাবে ছুটতে থাকা চট্টগ্রাম আবাহনীর অজেয় যাত্রা থামল। একাদশ রাউন্ডের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের কাছে ১-০ গোলে হেরেছে তারা।
  • ওডোইনের হ্যাটট্রিকে শেখ জামালের বড় জয়
    রাফায়েল ওডোইনের হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে উড়িয়ে দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • নাটকীয় জয় মোহামেডানের
    পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রিমিয়ার লিগের ম্যাচে যোগ করা সময়ে মিঠুন চৌধূরীর গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র লিমিটেডকে হারিয়েছে দলটি।
  • শেখ রাসেলকে রুখে দিল রহমতগঞ্জ
    প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রকে রুখে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। পিছিয়ে পড়ার পর ১-১ ড্র করেছে কামাল বাবুর দল।
  • শেষ মুহূর্তের গোলে আবাহনীর পয়েন্টে ভাগ শেখ জামালের
    নাবীব নেওয়াজ জীবনের একমাত্র গোলটি যোগ করা সময়ে আগলে রাখতে পারল না আবাহনী লিমিটেড। শেষ মুহূর্তে গোল করে ১-১ সমতায় শিরোপাধারীদের রুখে দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • চট্টগ্রাম আবাহনীকে রুখে দিল সাইফ স্পোর্টিং
    প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীকে রুখে দিয়েছে নবাগত দল সাইফ স্পোর্টিং। দুই দলের ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।
  • বিজেএমসির কাছে আরামবাগের হার
    পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ। এরপর এগিয়েও গিয়েছিল দলটি। কিন্তু শেষ রক্ষা করতে পারেনি। যোগ করা সময়ে গোলে প্রিমিয়ার লিগ ম্যাচে টিম বিজেএমসির কাছে ৩-২ ব্যবধানে হেরেছে মারুফুল হকের দল।
  • ফরাশগঞ্জ-ব্রাদার্সের ড্র
    আক্রমণে এগিয়ে থাকা ব্রাদার্স ইউনিয়ন এগিয়েও গিয়েছিল। কিন্তু একমাত্র গোলের অগ্রগামিতা রাখতে পারেনি। শেষ পর্যন্ত ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ ড্র করেছে নিকোলা ভিতোরোভিচের দল।
  • জয়ে ফিরল মোহামেডান
    টানা দুই ড্রয়ের পর প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আরামবাগ ক্রীড়া সংঘকে ৩-১ গোলে হারিয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • শেখ রাসেলের সঙ্গে ড্র ১০ জনের সাইফ স্পোর্টিংয়ের
    ১০ জনের দল নিয়ে এগিয়ে গিয়ে জয়ের আশা জাগিয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে নবাগত দলটি।
  • রহমতগঞ্জকে হারাল বিজেএমসি
    মেহেদী হাসান তপু আর ইসেই বাইবেকের গোলে প্রিমিয়ার লিগে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে টিম বিজেএমসি।
  • ফরাশগঞ্জে হোঁচট মুক্তিযোদ্ধার
    প্রিমিয়ার লিগে নিচের দিকের দল ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের সঙ্গে গোলশূন্য ড্র করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
  • শেখ জামালকে হারিয়ে শীর্ষে সংহত চট্টগ্রাম আবাহনী
    মামুনুল ইসলামের একমাত্র গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। এ জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আরও সংহত করেছে সাইফুল বারী টিটোর দল।
  • ৫ গোলের রোমাঞ্চে জিতল আবাহনী
    প্রথমার্ধে পাওয়া তিন গোলে ম্যাচ মুঠোয় নিয়েছিল আবাহনী লিমিটেড। প্রথমার্ধেই ঘুরে দাঁড়ানো ব্রাদার্স ইউনিয়ন শেষ দিকে গোল করে ম্যাচ জমিয়ে তুলে। শেষ পর্যন্ত অবশ্য জয় নিয়ে মাঠ ছেড়েছে শিরোপাধারী আবাহনীই।
  • জুলফিকারের গোলে শেখ রাসেলের জয়
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিজেএমসিকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • রহমতগঞ্জের কাছে পয়েন্ট খোয়াল মোহামেডান
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে এখনও চেনা চেহারায় ফিরতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে এবার পয়েন্ট ভাগাভাগি করেছে ঘরোয়ার ঐতিহ্যবাহী দলটি।
  • সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে ড্রতে শীর্ষে ওঠার সুযোগ হারাল শেখ জামাল
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে গোলশূন্য ড্র করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • মুক্তিযোদ্ধাকে হারালো আবাহনী
    দ্বিতীয়ার্ধের দুই গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে প্রতিযোগিতাটির শিরোপাধারী আবাহনী লিমিটেড।
  • ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী
    ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে এককভাবে শীর্ষে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • ফরোয়ার্ডদের ব্যর্থতায় মোহামেডানের ড্র
    আগের দুই ম্যাচ হেরে আসা মোহামেডান স্পোর্টিং ক্লাবের জয়ে ফেরার সুযোগ হাতছাড়া হয়েছে ফরোয়ার্ডদের ব্যর্থতায়। শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে গোলশূন্য ড্র করেছে সৈয়দ নইমুদ্দিনের দল।
  • সাইফ স্পোর্টিংকে রুখে দিল বিজেএমসি
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে সাইফ স্পোর্টিং ক্লাবকে রুখে দিয়েছে টিম বিজেএমসি। দুই দলের ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।
  • পিছিয়ে পড়ে স্বস্তির জয় শেখ জামালের
    পিছিয়ে পড়ার ধাক্কা দারুণভাবে সামলে নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • ফরাশগঞ্জ-রহমতগঞ্জ ড্র
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১-১ গোলে ড্র করেছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ের পথে ফিরেছে চট্টগ্রাম আবাহনী। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে বন্দর নগরীর দলটি।
  • ফরাশগঞ্জকে হারাল শেখ রাসেল
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ২-১ ব্যবধানে হারিয়েছে তারা।
  • কিংসলের জোড়া গোলে মোহামেডানের জয়
    কিংসলে চিগোজি ও স্যামসন ইলিয়াসুর গোলে বাংলাদেশে প্রিমিয়ার লিগে দ্বিতীয় জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • দুই বিদেশির গোলে শেখ জামালের জয়
    দুই বিদেশি ফরোয়ার্ড সলোমন কিং ও মোমোদু বাহর গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • জুয়েল-ভালেন্সিয়ার নৈপুণ্যে সাইফ স্পোর্টিংয়ের জয়
    এম্বের আর্লে ভালেন্সিয়া করলেন লিগের প্রথম হ্যাটট্রিক। প্রথম গোল পেলেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস। চারটি গোলে অবদান রেখে নেপথ্যের নায়ক হয়ে থাকলেন জুয়েল রানা! এই ত্রয়ীর নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগে দাপুটে জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • রহমতগঞ্জের কাছে পয়েন্ট খোয়াল আবাহনী
    বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবারও পয়েন্ট খুইয়েছে আবাহনী লিমিটেড। এবার বর্তমান চ্যাম্পিয়নরা ড্র করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে।
  • ক্রসবারের বাধায় চট্টগ্রাম আবাহনী-আরামবাগ ড্র
    গোলপোস্ট পথ আগলে দাঁড়াল দুই দলেরই। চট্টগ্রাম আবাহনীর দুটি, আরামবাগ ক্রীড়া সংঘের একটি-সব মিলিয়ে তিনবার বল লাগল ক্রসবারে। শেষ পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।
  • ৫ গোলের রোমাঞ্চে হারল মোহামেডান
    দুইবার এগিয়ে গিয়েও জিততে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। ৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে সাইফ স্পোর্টিংয়ের কাছে ৩-২ ব্যবধানে হেরেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • অবশেষে ব্রাদার্সের জয়
    নতুন কোচ নিকোলাস ভিতোরোভিচের হাত ধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • বিজেএমসির প্রথম জয়
    পঞ্চম ম্যাচে এসে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজেএমসি)। ওশিওখা কিংসলের একমাত্র গোলে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে দলটি।
  • ‘আত্মঘাতী’ আরামবাগ
    এগিয়ে যাওয়ার পর ‘আত্মঘাতী’ হয়ে উঠল আরামবাগ ক্রীড়া সংঘ। সুযোগ কাজে লাগিয়ে পরে ব্যবধান আরও বাড়িয়ে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। শেষ পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে চতুর্থ জয় নিয়ে মাঠ ছেড়েছে জোফেস আফুসির দল।
  • ল্যান্ডিংয়ের জোড়া গোলে শেখ রাসেলকে হারাল আবাহনী
    ডারবো ল্যান্ডিংয়ের জোড়া গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়েছে আবাহনী লিমিটেড।
  • সবুজ-জাহিদের গোলে জয়রথে চট্টগ্রাম আবাহনী
    আবারও আলো ছড়ালেন তৌহিদুল আলম সবুজ। লিগে প্রথম গোল পেলেন জাহিদ হোসেনও। দুই ফরোয়ার্ডের গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা পঞ্চম জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী।
  • অবশেষে আরামবাগের জয়
    টানা তিন হারের পর জয় পেল আরামবাগ ক্রীড়া সংঘ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারিয়েছে মারুফুল হকের দল।
  • ভালেন্সিয়া-মতিনের গোলে সাইফ স্পোর্টিংয়ের জয়
    প্রথমার্ধে গোল না পাওয়ার হতাশা ঘুচল দ্বিতীয়ার্ধে। কাঙ্ক্ষিত গোল এনে দিলেন এম্বের আর্লে ভালেন্সিয়া ও মতিন মিয়া। এই দুই ফরোয়ার্ডের হাত ধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে তৃতীয় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • অবশেষে মোহামেডানের জয়
    টানা তিন হারের পর জেগে উঠল মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয় পেয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • শেখ জামালকে রুখে দিল রহমতগঞ্জ
    টানা তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে নামা শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে রুখে দিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। ১-১ ড্র হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচটি।
  • ওলাডিপো-সবুজের গোলে শীর্ষে চট্টগ্রাম আবাহনী
    এলিসন উডোকার আত্মঘাতী গোলে ড্রয়ের যে শঙ্কা জেগেছিল, তা আফিজ ওলাওলে ওলাডিপো-তৌহিদুল আলম সবুজের গোলে উড়ে গেল। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • ফরোয়ার্ডদের ব্যর্থতায় হোঁচট আবাহনীর
    পোস্ট বল ফেরাল দুইবার। রুবেল-সাদউদ্দিন-এমেকারাও পারেননি কাঙ্ক্ষিত গোল এনে দিতে। শেষ পর্যন্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিজেএমসির সঙ্গে গোলশূন্য ড্র করেছে প্রতিযোগিতাটির শিরোপাধারী আবাহনী লিমিটেড।
  • সাইফ স্পোর্টিংয়ের টানা দ্বিতীয় জয়
    পুরোটা সময় আধিপত্য করে খেললেও সাইফ স্পোর্টিংয়ের জয়ের ব্যবধানটা বড় হয়নি। তপু বর্মনের একমাত্র গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে লিগের নবাগত দলটি।
  • আমজাদের গোলে মুক্তিযোদ্ধার জয়
    গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে দারুণ হেডে লক্ষ্যভেদের উচ্ছ্বাসে মাতলেন আমজাদ আলী। শেষ মুহূর্তে আত্মঘাতী গোলে হলো ব্যবধান দ্বিগুণ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘকে টানা তৃতীয় হারের স্বাদ দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
  • ব্রাদার্সকে প্রথম হারের স্বাদ দিল রহমতগঞ্জ
    ব্রাদার্স ইউনিয়নকে প্রথম হারের স্বাদ দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • শেষ মুহূর্তের গোলে শেখ রাসেলকে হারাল শেখ জামাল
    পিছিয়ে পড়ার পর খালেকুরজ্জামানের দৃষ্টিনন্দন গোলে সমতায় ফিরেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। তবে শেষ মুহূর্তের গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • শেষ সময়ের গোলে মোহামেডানকে হারালো আবাহনী
    ঐহিত্যবাহী দুই দলের লড়াইয়ে ফল এনে দিল রুবেল মিয়ার যোগ করা সময়ের গোল। মোহামেডান ক্রীড়া চক্রকে একমাত্র গোলে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।
  • ওলাডিপো-সবুজের গোলে জয়রথে চট্টগ্রাম আবাহনী
    গোলশূন্য প্রথমার্ধের পর দলকে এগিয়ে নিলেন আফিজ ওলাওলে ওলাডিপো। পরে তৌহিদুল আলম সবুজ ব্যবধান বাড়ানোর পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে চট্টগ্রাম আবাহনী।
  • সাইফ স্পোর্টিংয়ে ওয়েডসেন
    এক মৌসুম কলকাতার ইস্ট বেঙ্গলে খেলার পর আবারও বাংলাদেশে ফিরলেন ওয়েডসেন আনসেলমে। হাইতির এই ফরোয়ার্ডের সঙ্গে ছয় মাসের চুক্তি করেছে প্রিমিয়ার লিগের নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাব।
  • চ্যাম্পিয়নশিপ লিগে জয়ে শুরু নোফেল স্পোর্টিংয়ের
    ফেনী সকার ক্লাবকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ শুরু করেছে নোফেল স্পোর্টিং ক্লাব।
  • মতিনের গোলে সাইফ স্পোর্টিংয়ের প্রথম জয়
    মতিন মিয়ার গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয় তুলে নিয়েছে সাইফ স্পোর্টিং। প্রতিপক্ষ গোলরক্ষক আক্কাস শেখের দৃঢ়তায় ব্যবধান বাড়াতে পারেনি নবাগত দলটি।
  • কোচ মারুফুলকে জরিমানা
    বঙ্গবন্ধু স্টেডিয়ামে আসা সমর্থকদের দুয়োর জবাব দিতে ম্যাচ শেষে তাদের দিকে তেড়ে যাওয়ার ঘটনায় আরামবাগ স্পোর্টিং ক্লাবের কোচ মারুফুল হককে জরিমানা করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।
  • শেখ রাসেল-ব্রাদার্স গোলশূন্য ড্র
    আক্রমণে এগিয়ে থাকলেও গোল সোনার হরিণ হয়ে থাকল শেখ রাসেল ক্রীড়া চক্রের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে গোলশূন্য ড্র করেছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • প্রথম জয় মুক্তিযোদ্ধার
    এক গোল হজমের পর দারুণভাবে জেগে উঠল আজমাদ-সারহানরা। গোছালো ফুটবল খেলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে কোণঠাসা করে দ্রুতই তুলে নিল তিন গোল। শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
  • ছয় গোলের রোমাঞ্চে রহমতগঞ্জ জয়ী
    দুই দফা পিছিয়ে পড়ে সমতায় ফিরেছিল আরামবাগ ক্রীড়া সংঘ। কিন্তু পরে হজম করা দুই গোল আর শোধ করতে পারেনি তারা। ৪-২ ব্যবধানে জিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুভসূচনা করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • ফরাশগঞ্জকে হারিয়ে চট্টগ্রাম আবাহনীর ‍শুভসূচনা
    ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু করেছে গতবারের রানার্সআপ চট্টগ্রাম আবাহনী।
  • মোহামেডানকে হারিয়ে শুরু শেখ জামালের
    শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে প্রথমার্ধেই গোল তুলে নিল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দ্বিতীয়ার্ধের শেষ দিকে ব্যবধান হলো দ্বিগুণ। গত লিগের মলিনতা নতুন মৌসুমে কাটিয়ে উঠতে না পারা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে শুভসূচনা করল শেখ জামাল।
  • শেষ মুহূর্তের গোলে শুভসূচনা আবাহনীর
    দুই গোল হজমের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফিরিয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু শেষ মুহূর্তের গোলে ৩-২ ব্যবধানের জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শুভসূচনা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।
  • ছাঁটাই ব্রাদার্সের কোচ সুব্রত ভট্টাচার্য
    ব্রাদার্স ইউনিয়নের কোচ হিসেবে সুব্রত ভট্টাচার্য জুনিয়রের অভিজ্ঞতা সুখের হলো না। এক মাসের মাথায় ভারতীয় এই কোচকে বিদায় করে দিয়েছে দলটি।
  • এক ঝটকায় লিগ পেছাল ২৮ জুলাইয়ে
    সোমবার থেকে মাঠে গড়ানোর কথা ছিল প্রিমিয়ার লিগ। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটির নতুন সিদ্ধান্ত অনুযায়ী তা শুরু হবে ২৮ জুলাই।
  • ফেডারেশন কাপের শিরোপা জিতে মোহামেডানের পাশে আবাহনী
    প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের লাগাম মুঠোয় নেওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়িয়ে জয়ও অনেকটা নিশ্চিত করে নিয়েছিল আবাহনী লিমিটেড। শেষ পর্যন্ত চট্টগ্রাম আবাহনীকে ৩-১ গোলে হারিয়ে ফেডারেশন কাপের শিরোপা ধরে রেখেছে দ্রাগো মামিচের দল।
  • ‘মুকুট ধরে রাখতে সর্বোচ্চ দেবে আবাহনী’
    নয়বারের ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন আবাহনীকে হাতছানি দিচ্ছে প্রতিযোগিতার সর্বোচ্চ দশবারের সেরা মোহামেডান স্পোর্টিং ক্লাবের পাশে বসার সুযোগ। সুযোগ কাজে লাগাতে প্রস্তুত অধিনায়ক মামুন মিয়া। একই লক্ষ্য কোচ দ্রাগো মামিচেরও। কিন্তু সূচিতে কম দিনের ব্যবধানে খেলা থাকায় বাংলাদেশে ফুটবল ফেডারেশনের (বাফুফে) ওপর ক্ষোভের কথা জানিয়েছেন ক্রোয়েশিয়ার এই কোচ।
  • চাপ নেবে না চট্টগ্রাম আবাহনী: টিটো
    প্রথমবারের মতো ফেডারেশন কাপের ফাইনালে খেলার বাড়তি চাপ থাকাটাই স্বাভাবিক। তবে চট্টগ্রাম আবাহনীর কোচ সাইফুল বারী টিটো জানালেন, নির্ভার থেকে খেলবে তার শিষ্যরা।
  • শেখ জামালকে হারিয়ে ফাইনালে আবাহনী
    ৫৯তম মিনিটে ডারবো ল্যান্ডিংয়ের বদলি নামলেন। সাত মিনিট পরই আবাহনী লিমিটেডকে কাঙ্ক্ষিত গোল এনে দিলেন এমেকা ডারলিংটন। নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের একমাত্র গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠল প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নরা।
  • ক্লাবগুলোর দাবি ৫০ লাখ, বাফুফে দেবে ১০ লাখ
    গত মাসে আট ক্লাব একাট্টা হয়ে প্রিমিয়ার লিগে অংশ নেওয়ার জন্য ৫০ লাখ টাকা করে দাবি করেছিল। প্রাইজমানি বাড়ানোর দাবিও তুলেছিল তারা। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ক্লাবগুলোর দাবির চেয়ে অনেক কম টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
  • ক্লাবগুলোর পাওনা পরিশোধের প্রতিশ্রুতি বাফুফের
    ক্লাবগুলোকে আগের পাওনা পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সামনের লিগ মৌসুম থেকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কাছ থেকে পাওয়া অর্থের সিংহভাগ ক্লাবগুলোকে দেওয়া হবে বলেও জানিয়েছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।
  • মুক্তিযোদ্ধাকে উড়িয়ে সেমিতে রহমতগঞ্জ
    শাহরান হাওলাদারের জোড়া গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে রহতমগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • ব্রাদার্সকে হারিয়ে সেমিতে আবাহনী
    শেষ মুহূর্তে গোল পেলেও শেষ রক্ষা হয়নি ব্রাদার্স ইউনিয়নের। ২-১ গোলের জয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।
  • টাইব্রেকারে শেখ রাসেলকে হারিয়ে সেমিতে চট্টগ্রাম আবাহনী
    নির্ধারিত সময়েই ম্যাচ মুঠোয় নিতে পারত চট্টগ্রাম আবাহনী। ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা হয়নি। টাইব্রেকারে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ গোলে হারিয়ে শেষ পর্যন্ত অবশ্য জয়ের হাসি হেসেছে চট্টগ্রামের দলটিই।
  • মোহামেডানকে হারিয়ে সেমিতে শেখ জামাল
    গোলের একাধিক সুযোগ নষ্টের চড়া মাশুল গুণতে হয়নি শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে। শেষ পর্যন্ত সলোমন কিংয়ের একমাত্র গোলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে জোসেফ আফুসির দল।
  • চ্যাম্পিয়নশিপ লিগে স্বাধীনতা ক্রীড়া সংঘ ও ওয়ারী
    ঢাকা মহানগরী সিনিয়র ডিভিশন ফুটবল লিগের সেরা হয়েছে স্বাধীনতা ক্রীড়া সংঘ। রানার্সআপ হয়েছে ওয়ারী ক্লাব।
  • গ্রুপসেরা হয়ে শেষ আটে আবাহনী
    মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে প্রতিযোগিতাটির শিরোপাধারী আবাহনী লিমিটেড।
  • টাইব্রেকারে শেখ রাসেলকে হারিয়ে গ্রুপসেরা শেখ জামাল
    দুই দলের সেরা আট নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে শেখ রাসেল ক্রীড়া চক্রকে টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • ফেডারেশন কাপের শেষ আটে চট্টগ্রাম আবাহনী
    আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে ‘সি’ গ্রুপের সেরা হিসেবে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • রহমতগঞ্জের সঙ্গে ড্রয়ে সেরা আটে ব্রাদার্স
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে না হারলে গ্রুপের রানার্সআপ হয়ে ফেডারেশন কাপের সেরা আটে উঠত ব্রাদার্স ইউনিয়ন। সুব্রত ভট্টাচার্যের দল গোলশূন্য ড্র করে সে সমীকরণ মিলিয়ে নিয়েছে।
  • সেরা-আটের আশা বাঁচিয়ে রাখল মোহামেডান
    পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়াল মোহামেডান স্পোর্টিং ক্লাব। আরামবাগ ক্রীড়া সংঘকে ২-১ গোলে হারিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখল সৈয়দ নইমুদ্দিনের দল।
  • শেখ জামালকে সঙ্গে নিয়ে সেরা আটে শেখ রাসেল
    ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ‘বি’ গ্রুপ থেকে তাদের সঙ্গী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • বিজেএমসিকে হারিয়ে শেষ আটে রহমতগঞ্জ
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে পাত্তাই পেলো না ব্রাদার্স ইউনিয়নকে রুখে দিয়ে আসা বিজেএমসি। ৩-০ গোলের সহজ জয়ে সবার আগে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে কামাল বাবুর দল।
  • মোহামেডানকে হারিয়ে শুরু চট্টগ্রাম আবাহনীর
    মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফেডারেশন কাপে শুভসূচনা পেয়েছে চট্টগ্রাম আবাহনী।
  • ফেডারেশন কাপে জয়ে শুরু শেখ জামালের
    দুই ফরোয়ার্ডের সঙ্গে গোল করলেন ডিফেন্ডার আনিসুর আলমও। ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ ব্যবধানে হারিয়ে ফেডারেশন কাপে শুভসূচনা করল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • নতুন কোচের অধীনে ড্রয়ে শুরু ব্রাদার্সের
    নতুন কোচের অধীনে ফেডারেশন কাপের শুরুটা ভালো হয়নি ব্রাদার্স ইউনিয়নের। ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে টিম বিজেএমসির সঙ্গে ১-১ ড্র করেছে সুব্রত ভট্টাচার্যর দল।
  • নবাগত সাইফ স্পোটিংয়ে হোঁচট চ্যাম্পিয়ন আবাহনীর
    এগিয়ে গিয়েও নবাগত সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে পেরে ওঠেনি আবাহনী লিমিটেড। ফেডারেশন কাপের শুরুতে হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • ব্রাদার্সের দায়িত্বে ভারতীয় কোচ সুব্রত
    চলে যাওয়া ভারতীয় কোচ সৈয়দ নইমুদ্দিনের জায়গা তার স্বদেশি সুব্রত ভট্টাচার্যকে দিয়ে পূরণ করেছে ব্রাদার্স ইউনিয়ন। কলকাতা মোহামেডানের সাবেক এই কোচকে দায়িত্ব দিয়েছে তারা।
  • মোহামেডানের ঐতিহ্য ফেরাতে প্রত্যয়ী নতুন কোচ নইমুদ্দিন
    মোহামেডান স্পোর্টিং ক্লাবের কোচ হিসেবে কাজ শুরু করেছেন সৈয়দ নইমুদ্দিন। ঘরোয়া ফুটবলের অন্যতম শক্তিশালী দলটার হারানোর ঐতিহ্য ফেরানোর প্রত্যয়ও জানিয়েছেন ভারতীয় এই কোচ।
  • প্রীতি ম্যাচে সাইফ স্পোর্টিংকে হারাল শেখ জামাল
    কদিন পরই শুরু হবে ফেডারেশন কাপ। তার আগে প্রীতি ম্যাচে প্রিমিয়ার লিগের নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে প্রস্তুতি সারল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • সব শিরোপার লক্ষ্যে দল গোছাল আবাহনী
    দল বদলের শেষ দিনে রোববার রাতে নীরবে-নিভৃতে ঘর গুছিয়ে নিয়েছে আবাহনী লিমিডেট। দলটির অভিজ্ঞ ও নির্ভরযোগ্য মিডফিল্ডার প্রাণতোষ দাস জানিয়েছেন, সব শিরোপা জয়ের লক্ষ্যে গড়া দলটি বেশ শক্তিশালী।
  • ‘ভারসাম্যপূর্ণ’ দল গোছালো চট্টগ্রাম আবাহনী
    মামুনুল ইসলাম, জাহিদ হোসেন, চৌমরিন রাখাইন, শাখাওয়াত হোসেন রনি-মোটামুটি ঘরোয়া ফুটবলের চেনা মুখ নিয়ে দল গুছিয়েছে চট্টগ্রাম আবাহনী। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের গত আসরে মানাং মার্সিয়াংদির হয়ে আলো ছড়ানো ফরোয়ার্ড আফেজ ওলাওলে ওলাডিপোকেও দলে টেনেছে তারা।
  • বড় স্বপ্ন নিয়ে দল গোছাল নবাগত সাইফ স্পোর্টিং
    প্রথমবার বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে খেলতে এসেই রানার্সআপ হয়ে প্রিমিয়ার লিগে উঠে এসেছে সাইফ স্পোর্টিং। এবার ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে নিজেদের প্রমাণের পালা। নবাগত এই দলটিও ফেডারেশন কাপ, প্রিমিয়ার লিগে চমক উপহার দেওয়ার বড় স্বপ্ন নিয়ে দল গুছিয়ে নিয়েছে।
  • অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে বড় জয় বিকেএসপির
    মেরাজ হোসেনের জোড়া গোলে অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে রাজশাহী জেলাকে ৫-২ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।
  • তরুণ ফুটবলার নিয়ে দল গোছাল শেখ রাসেল
    আপাতত ২৩ ফুটবলার নিয়ে আসন্ন মৌসুমের জন্য শেখ রাসেল ক্রীড়া চক্র দল সাজিয়েছে, যেখানে প্রাধান্য তারুণ্যের। বিদেশি খেলোয়াড় নিতে আরেকটু সময় আপেক্ষা করতে চায় দলটি। কোচ শফিকুল ইসলামও জানিয়েছেন, তারকা ফুটবলারদের পেছনে না ছুটে প্রতিশ্রুতিশীলদের নিয়ে দল গোছানোই লক্ষ্য ছিল তাদের।
  • দল গোছাল মোহামেডান, চ্যালেঞ্জ জিততে প্রত্যয়ী এমিলি
    আগামী মৌসুমের জন্য দল গুছিয়ে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শেখ রাসেল ক্রীড়া চক্র ছেড়ে মোহামেডানে যোগ দেওয়া ফরোয়ার্ড জাহিদ হোসেন এমিলিও জানিয়েছেন, চ্যালেঞ্জ জিততে প্রত্যয়ী তারা।
  • আবাহনী থেকে জুয়েল-হেমন্তদের বহিষ্কার বিধিসম্মত নয়
    পাঁচ ফুটবলার জুয়েল রানা, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, তপু বর্মন, আরিফুল ইসলাম ও শাকিল আহমেদকে আবাহনী লিমিটেডের দেওয়া বহিষ্কারাদেশ বিধিসম্মত নয় বলে সিদ্ধান্ত দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি।
  • অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে জয়ে শুরু ঢাকার
    অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের মূল পর্বে জয়ে শুরু পেয়েছে ঢাকা জেলা। রাজশাহী জেলাকে ১-০ গোলে হারিয়েছে তারা।
  • চ্যাম্পিয়নশিপ লিগেই থাকবে ‘চ্যাম্পিয়ন’ ফকিরেরপুল
    আর্থিক ও সাংগঠনিক ঝামেলায় থাকা ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের দাবি মেনে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রিমিয়ার লিগে খেলতে না চাওয়া দলটিকে পরের বছরের চ্যাম্পিয়নশিপ লিগে খেলার অনুমতি দিয়েছে ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।
  • অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব শুরু ২৩ এপ্রিল
    বিকেএসপি, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, রংপুর, রাজশাহী, সাতক্ষীরা এবং সিলেট-এই আট দল নিয়ে আগামী ২৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব।
  • আরেক দফা পেছাল বঙ্গবন্ধু গোল্ড কাপ
    বঙ্গবন্ধু গোল্ড কাপ আরেক দফা পিছিয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির নতুন সিদ্ধান্তে এপ্রিলের তৃতীয় সপ্তাহের পরিবর্তে আগামী ডিসেম্বরে হবে এই প্রতিযোগিতা।
  • ৬ দল নিয়ে হবে বঙ্গবন্ধু গোল্ড কাপ
    বঙ্গবন্ধু গোল্ড কাপের এবারের আসরের দল কমছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি সালাম ‍মুর্শেদী জানিয়েছেন, বাংলাদেশসহ ছয় দল নিয়ে হবে এবারের টুর্নামেন্ট।
  • লিগে বিদেশি ফুটবলারের কোটা কমল
    ঘরোয়া ফুটবলে বিদেশি ফুটবলারদের কোটা কমছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতিটি দল সর্বোচ্চ তিন জন বিদেশি খেলোয়াড় নিবন্ধন করাতে পারবে; খেলাতে পারবে সর্বোচ্চ দুই জন।
  • ১৩ দল নিয়ে হবে প্রিমিয়ার লিগ
    প্রিমিয়ার লিগের আগামী আসরে অংশ নেবে ১৩ দল। চ্যাম্পিয়নশিপ লিগের চ্যাম্পিয়ন ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, রানার্সআপ সাইফ স্পোর্টিং ক্লাব ও নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব অংশ নেবে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরে।
  • অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ দিয়ে নতুন ফুটবলারের খোঁজ শুরু
    ৬৩টি জেলা ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিকে নিয়ে আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্ব। এই টুর্নামেন্ট দিয়ে নতুন ফুটবলারের খোঁজে নামছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
  • ফুটবলকে আরমানের বিদায়
    জাতীয় দলকে বিদায় বলেছেন আগেই। এবার ক্লাব ফুটবলকেও বিদায় বলার অপেক্ষায় আরমান আজিজ। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে নিজের সাবেক দল মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচের পরেই বুটজোড়া তুলে রাখবেন এই মিডফিল্ডার।
  • ‘বাংলাদেশে এত ফাঁকা গ্যালারি কখনও দেখিনি’
    খেলোয়াড় হিসেবে বাংলাদেশের ফুটবলের সোনালি সময়টা দেখেছেন। কোচ হিসেবে এখন মোহাম্মদ নাজিম দেখছেন দুঃসময়টা। বাংলাদেশ এখন ভুটানের কাছে হারে, মালদ্বীপের কাছে প্রীতি ম্যাচে হজম করে পাঁচ গোল। উল্টোরথে ছোটা বাংলাদেশের ফুটবল, হাঁটিহাঁটি পা পা করে মালদ্বীপের ফুটবলের এগিয়ে যাওয়া এমন অনেক বিষয় নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে কথা বললেন শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ খেলতে আসা টিসি স্পোর্টস ক্লাবের এই কোচ।
  • শেখ কামাল ক্লাব কাপে কঠিন গ্রুপে আবাহনী
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে অন্তত গ্রুপ পর্বে মুখোমুখি হচ্ছে না ঘরোয়া ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ভিন্ন গ্রুপে পড়েছে এই দুই ঐতিহ্যবাহী দল। অবশ্য তুলনামূলকভাবে আবাহনীর চেয়ে গ্রুপ পর্বে মসৃণ পথ পাচ্ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • ৯ মার্চ থেকে শুরু অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপ
    আগামী ৯ মার্চ শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ। এই আয়োজনের মধ্য দিয়ে দেরিতে হলেও তৃণমূল ফুটবলের দিকে দৃষ্টি ফেরাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
  • আবাহনীতে কোটানের রেখে যাওয়া চ্যালেঞ্জ নিচ্ছেন মামিচ
    গত বছরে এপ্রিলে দ্রাগো মামিচ চলে যাওয়ার পর আবাহনী লিমিটেডের দায়িত্ব নিয়েছিলেন জর্জ কোটান। জিতিয়েছিলেন ফেডারেশন কাপ, প্রিমিয়ার লিগ শিরোপা। কোটান চলে যাওয়ার পর ফের ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটির কোচ হয়ে ফিরেছেন মামিচ। ক্রোয়েশিয়ার এই কোচ জানালেন, সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখার চ্যালেঞ্জটা নিচ্ছেন তিনি।
  • দুই টুর্নামেন্টের জন্য আবাহনীর কোচ মামিচ
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ও এএফসি কাপ-আপাতত এই দুই টুর্নামেন্টের জন্য আবাহনীর দায়িত্ব নিয়েছেন দ্রাগো মামিচ। তবে ক্রোয়েশিয়ার এই কোচকে এবার লম্বা সময়ের জন্য রেখে দেওয়ার পরিকল্পনাও ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটির কর্তৃপক্ষের।
  • মামুনুলদের ফিটনেস নিয়ে খুশি কোচ
    মামুনুল-জাহিদদের ফিটনেস নিয়ে যে দুঃচিন্তা ছিল, তার পুরোটা না হলেও কেটে গেছে অনেকটাই। জাতীয় দলের ক্যাম্পের কোচের দায়িত্বে থাকা সৈয়দ গোলাম জিলানী তাই জানিয়েছেন মামুনুলদের ফিটনেস নিয়ে সন্তুষ্টির কথা।
  • ফুটবলারদের অনুশীলনে ফিটনেস ফেরানোর চেষ্টা
    প্রিমিয়ার লিগে টানা ম্যাচের পর ২২ জানুয়ারি থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্প। মামুনুল-রনিরা তাই লিগের ক্লান্তি পুরোপুরি কাটিয়ে ওঠার পর্যাপ্ত সময় পাননি। এ কয়দিনের অনুশীলন পর্যালোচনার পর ফিটনেস নিয়ে কিছুটা চিন্তিত ক্যাম্পের দায়িত্বে থাকা কোচ সৈয়দ গোলাম জিলানী।
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্পে ফরোয়ার্ড রনি, অনুপস্থিত জীবন
    অসুস্থতা কাটিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রাথমিক ক্যাম্পে যোগ দিয়েছেন ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনি। অসুস্থতার কারণে মামুনুলদের সঙ্গে এখনও যোগ দিতে পারেননি আরেক ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন।
  • বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য মামুনুলদের ক্যাম্প শুরু
    বঙ্গবন্ধু গোল্ডকাপ সামনে রেখে রোববার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হয়েছে প্রাথমিক ক্যাম্প। প্রথম পর্যায়ের এই ক্যাম্পের দলে যোগ দেননি দুই ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনি, নাবীব নেওয়াজ জীবন ও মিডফিল্ডার জামাল ভূইয়া।
  • মোহামেডানের দায়িত্বে সেন্টু
    প্রিমিয়ার লিগের মাঝপথে জসিমউদ্দিন জোসির বিদায়ের পর মোহামেডান স্পোর্টিং ক্লাব বলতে গেলে ছিল কোচহীন। লিগে দলটি চলেছেও খুঁড়িয়ে খুঁড়িয়ে। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আগে ঐতিহ্যবাহী ক্লাবের দায়িত্ব পেয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সাবেক কোচ আব্দুল কাইয়ুম সেন্টু।
  • ৬২ জনকে নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্প শুরু
    আগামী মার্চে হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপের ক্যাম্পে ডাক পেয়েছেন ৬২ জন ফুটবলার। তবে আরও দুই দিন পিছিয়ে ক্যাম্প শুরুর তারিখ।
  • চট্টগ্রাম আবাহনীর হয়ে চ্যালেঞ্জ নিচ্ছেন টিটু
    শুরু হলো শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ক্ষণ গণনা। এবারও শিরোপা ধরে রাখার ব্যাপারে আশাবাদী চট্টগ্রাম আবাহনী। সেই প্রত্যয়ের কথাই জানালেন দলটির নতুন কোচ সাইফুল বারী টিটু।
  • প্রধান কোচ ছাড়াই মামুনুলদের প্রস্তুতি শুরু ২০ জানুয়ারি
    জাতীয় দলের কোচ নিয়োগের ক্ষেত্রে এবার আর তাড়াহুড়ো করতে চায় না বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ন্যাশনাল টিমস কমিটি। অতীত থেকে ‘শিক্ষা’ নিয়ে আরও দেখেশুনে, যাচাই-বাছাই করে সিদ্ধান্ত চূড়ান্ত করতে চায় তারা। এ কারণে বঙ্গবন্ধু গোল্ডকাপ সামনে রেখে আগামী ২০ জানুয়ারি থেকে মামুনুলদের জাতীয় দলের ক্যাম্প শুরু হচ্ছে প্রধান কোচ ছাড়াই।
  • শেখ কামাল ক্লাব কাপে দ. কোরিয়ার চতুর্থ সারির দল
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় আসরে দক্ষিণ কোরিয়া থেকে একটি ক্লাবের অংশ নেওয়ার খবরটা চমক জাগানিয়া ছিল। তবে যে দল আসছে বলে চূড়ান্ত করা হয়েছে, সেটির ইতিহাস ততটা চমকপ্রদ নয়। টুর্নামেন্টে খেলবে দেশটির চতুর্থ সারির দল এফসি পোচেয়ন।
  • কোটানে ‘হ্যাঁ’ সালাউদ্দিনের
    জর্জ কোটানের ফের জাতীয় ফুটবল দলের কোচ হওয়া নিয়ে গুঞ্জন চলছে। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন সবুজ সংকেত দেওয়ায় তা আরও উজ্জ্বল হলো।
  • শেখ কামাল ক্লাব কাপে আসছে দ. কোরিয়ার দল
    শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে দক্ষিণ কোরিয়ার একটি দল খেলতে আসবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
  • উত্তর বারিধারা-ফেনীর অবনমন
    প্রিমিয়ার লিগের অবনমন এড়ানোর প্লে-অফ ম্যাচ খেলতে মাঠে না আসা উত্তর বারিধারা ও ফেনী সকারকে শাস্তি হিসেবে বাংলাদেশ চ্যাম্পিয়ন্সশিপ লিগে নামিয়ে দিয়েছে ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি। এছাড়া করা হয়েছে আর্থিক জরিমানাও।
  • চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে উঠল ফকিরেরপুল ইয়ংমেন্স
    ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব ও সাইফ স্পোর্টিংয়ের প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। দেখার অপেক্ষা ছিল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে এই দুই দলের মধ্যে সেরা হয় কোনটি। চট্টগ্রাম মোহামেডানকে হারিয়ে সেরা হলো ফকিরেরপুল।
  • নিয়মিত লিগ আয়োজনের প্রতিশ্রুতি মহানগরী ফুটবল কমিটির
    আগামী চার বছর নিয়মিত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ফুটবল লিগ আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছে ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটি।
  • এএফসি কাপের আগে লি টাককে হারিয়ে দুশ্চিন্তায় আবাহনী
    এএফসি কাপের প্রস্তুতি শুরু করার আগে দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার লি অ্যান্ড্রু টাক চলে যাওয়ায় দুশ্চিন্তায় পড়েছে আবাহনী। লিগের পঞ্চম শিরোপা এনে দেওয়া কোচ জর্জ কোটানকে পাওয়া নিয়েও অনিশ্চয়তায় আছে ঘরোয়া লিগের চ্যাম্পিয়নরা।
  • দ্বিতীয় প্লে-অফ খেলতেও মাঠে এলো না বারিধারা-ফেনী
    প্রিমিয়ার লিগের অবনমন এড়ানোর প্রথম প্লে-অফের মতো দ্বিতীয় প্লে-অফ ম্যাচ খেলতেও মাঠে আসেনি উত্তর বারিধারা ও ফেনী সকার।
  • মাঠেই এলো না উত্তর বারিধারা-ফেনী!
    নজিরবিহীন ঘটনা ঘটল প্রিমিয়ার লিগে। অবনমন এড়ানোর প্রথম প্লে-অফ ম্যাচ খেলতে মাঠেই এলো না উত্তর বারিধারা ও ফেনী সকার!
  • ড্র দিয়ে আরামবাগের, হার দিয়ে মুক্তিযোদ্ধার লিগ শেষ
    ড্র দিয়ে প্রিমিয়ার লিগের ২০১৫-১৬ মৌসুম শেষ করেছে আরামবাগ ক্রীড়া সংঘ। অন্যদিকে হার দিয়ে লিগ শেষ হলো ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের।
  • রানার্সআপ হয়ে লিগ শেষ চট্টগ্রাম আবাহনীর
    স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করা চট্টগ্রাম আবাহনী স্বপ্ন দেখেছিল প্রথম লিগ শিরোপা জয়েরও। কিন্তু সেটা পূরণ হয়নি। দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে তারকা ঠাসা চট্টগ্রামের দলটি।
  • অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন আবাহনী
    প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করা আবাহনী লিমিটেড শেষটাও করল দারুণ ভাবে। রহমতগঞ্জকে হারিয়ে এবার অপরাজিত থাকল ঐতিহ্যবাহী ক্লাবটি।
  • শেখ মুহূর্তের গোলে হার এড়াল শেখ জামাল
    চ্যাম্পিয়নের মর্যাদায় প্রিমিয়ার লিগ শুরু করা শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মুকুট খসে পড়েছে আগেই। এবার লিগের শেষও দলটি করল কষ্টে হার এড়িয়ে!
  • ড্র দিয়ে শেষ মোহামেডানের
    প্রিমিয়ার লিগে শেষটাও সুখকর হলো না মোহামেডান স্পোর্টিং ক্লাবের। নিজেদের শেষ ম্যাচে উত্তর বারিধারার সঙ্গে গোলশূন্য ড্র করেছে দেশের ঐতিহ্যবাহী দলটি।
  • চ্যাম্পিয়নশিপ লিগে কাওরান বাজারের জয়
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে কাওরান বাজার প্রগতী সংঘ।
  • অবনমনের শঙ্কায় ফেনী সকার
    বিজেএমসির কাছে হারে ব্যর্থতার বলয়ে থাকা ফেনী সকার প্রিমিয়ার লিগ থেকে অবনমনের শঙ্কায় পড়েছে।
  • কঠোর পরিশ্রমে আবাহনীর সাফল্য, কারিগর সানডে-লি টাক
    এক ম্যাচ হাতে রেখে অপরাজিত থেকে প্রিমিয়ার শিরোপা ঘরে তুলেছে আবাহনী লিমিটেড। কোচ জর্জ কোটান জানালেন, তিন মৌসুম পর দাপটের সঙ্গে লিগ শিরোপা জেতার পেছনে আছে কঠোর পরিশ্রম।
  • আবাহনীর পঞ্চম লিগ শিরোপা
    দিনের প্রথম ম্যাচে পয়েন্ট খুইয়ে আবাহনী লিমিটেডের পথটা মসৃণ করে দিয়েছিল চট্টগ্রাম আবাহনী। সুযোগটাও ভালোভাবে কাজে লাগিয়েছে জর্জ কোটানের শিষ্যরা। উত্তর বারিধারাকে ৪-০ গোলে হারিয়ে লিগের পঞ্চম শিরোপা ঘরে তুলেছে জুয়েল-জীবনরা।
  • শিরোপা স্বপ্নে ধাক্কা খেল চট্টগ্রাম আবাহনী
    ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে বড় ধাক্কা খেয়েছে চট্টগ্রাম আবাহনী। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করায় বন্দরনগরীর ক্লাবটির চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেছে।
  • শেখ জামাল-মোহামেডান পয়েন্ট ভাগাভাগি
    মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ ড্র করেছে প্রিমিয়ার লিগের গতবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • আবারও আরামবাগের কাছে শেখ রাসেলের হার
    জামাল ভূইয়ার পেনাল্টি থেকে গোলের সুযোগ নষ্টের চড়া মাশুলই শেষ পর্যন্ত দিতে হলে শেখ রাসেল ক্রীড়া চক্রকে। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও আরামবাগ ক্রীড়া সংঘের কাছে ১-০ গোলে হেরেছে তারা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে সাইফ স্পোর্টিংকে রুখে দিল কাওরান বাজার
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের শিরোপা দৌড়ে থাকা সাইফ স্পোর্টিং ক্লাবকে রুখে দিয়েছে কাওরান বাজার প্রগতী সংঘ।
  • চ্যাম্পিয়নশিপ লিগে ভিক্টোরিয়াকে হারাল অগ্রণী ব্যাংক
    প্রিমিয়ার লিগে খেলার আশা ভালোভাবে টিকিয়ে রেখেছে অগ্রণী ব্যাংক লিমিটেড। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নিজেদের দশম ম্যাচে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে তারা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে হারের বৃত্তে চট্টগ্রাম মোহামেডান
    চ্যাম্পিয়নশিপ লিগে হারের বৃত্তেই আছে চট্টগ্রাম মোহামেডান। ২০১০-১১ মৌসুমের পর ঘরোয়া ফুটবলে ফেরা দলটি এবার টি অ্যান্ড টির কাছে ২-১ গোলে হেরেছে।
  • আরামবাগ-ফেনী সকার ড্র
    ফেনী সকারের সঙ্গে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে পেরে ওঠেনি আরামবাগ ক্রীড়া সংঘ। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি।
  • বিজেএমসিকে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে রইল চট্টগ্রাম আবাহনী
    দুই গোল করলেন চেনচো গাইয়েলতসেন, মোহাম্মদ ইব্রাহিমকে দিয়েও একটি গোল করালেন। ভুটানের এই ফরোয়ার্ডের নৈপুণ্যে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে টিম বিজেএমসিকে ৩-০ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।
  • রহমতগঞ্জকে হারিয়ে মুক্তিযোদ্ধার প্রতিশোধ
    সিমোন ও বিপুল আহমেদের গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। লিগের দ্বিতীয় পর্বের ২-০ গোলের এই জয়ে প্রতিশোধও নেওয়া হয়েছে দলটির।
  • উত্তর বারিধারাকে আবারও হারাল ব্রাদার্স
    মান্নাফ রাব্বী ও অগাস্টিন ওয়ালসনের গোলে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও উত্তর বারিধারাকে ২-১ ব্যবধানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • মক কাপে প্লেট চ্যাম্পিয়ন বাংলাদেশ
    ফাইনালেও বাংলাদেশকে কাঙ্ক্ষিত গোল এনে দিলেন ফাহিম মোরশেদ। অনূর্ধ্ব-১৪ পর্যায়ের ফুটবলারদের নিয়ে মালয়েশিয়াতে হওয়া সুপার মক কাপের প্লেট পর্বের চ্যাম্পিয়নও হলো বাংলাদেশ।
  • আবাহনী-শেখ জামাল ম্যাচের ভিডিও দেখবে বাফুফে
    আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের মধ্যে সর্বশেষ প্রিমিয়ার লিগের ম্যাচটি পাতানোর গুঞ্জন ওঠায় নড়েচড়ে বসেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ওই ম্যাচের ভিডিও বিশ্লেষণ করার সিদ্ধান্ত নিয়েছে।
  • অনূর্ধ্ব-১৪ ফুটবলে ম্যানসিটিকে হারাল বাংলাদেশ
    ম্যানচেস্টার সিটিকে হারিয়ে অনূর্ধ্ব-১৪ পর্যায়ের ফুটবলারদের নিয়ে টুর্নামেন্ট সুপার মক কাপের প্লেট পর্বের ফাইনালে উঠেছে বাংলাদেশ।
  • মোহামেডানকে হারিয়ে রজনীকে বিদায় দিল শেখ রাসেল
    শেখ রাসেল ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচটি হয়ে উঠেছিল রজনী কান্ত বর্মনের বিদায়ী ম্যাচ। অধিনায়কের আর্মব্যান্ড পরে খেলতে নেমেছিলেন এই ডিফেন্ডার। ৩৭ বছর বয়সে এসে রক্ষণ সামলালেন আগের মতোই। প্রথমার্ধের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে মাঠ ছাড়লেন রজনী; শেষ পর্যন্ত সতীর্থরাও তাকে উপহার দিল ২-০ গোলের জয়।
  • চ্যাম্পিয়নশিপ লিগে অগ্রণী ব্যাংকের জয়
    চ্যাম্পিয়নশিপ লিগে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের বিপক্ষে ১-০ গোলের কষ্টের জয় পেয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাব।
  • নাটকীয় জয়ে শিরোপার পথে আবাহনী
    প্রিমিয়ার লিগে প্রথম হারার শঙ্কা পেয়ে বসেছিল আবাহনী লিমিটেডকে। তবে যোগ করা সময়ে নাবীব নেওয়াজ জীবনের জোড়া গোলে শিরোপাধারী শেখ জামালকে ৩-২ ব্যবধানে হারিয়েছে জর্জ কোটানের দল।
  • চ্যাম্পিয়নশিপ লিগে চট্টগ্রাম মোহামেডানের আরেকটি হার
    চ্যাম্পিয়নশিপ লিগে ব্যর্থতার ঘুরপাকেই আছে চট্টগ্রাম মোহামেডান। ২০১০-১১ মৌসুমের পর ঘরোয়া ফুটবলে ফেরা দলটি এবার বাংলাদেশ পুলিশের কাছে ৩-১ গোলে হেরেছে।
  • ৯ গোলের রোমাঞ্চ জিতল বিজেএমসি
    দুই হ্যাটট্রিকসহ সব মিলিয়ে ৯ গোলের রোমাঞ্চ ছড়াল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ও বিজেএমসির ম্যাচ। রোমাঞ্চকর ম্যাচে শেষ পর্যন্ত ৫-৪ গোলের জয়ের হাসি হেসেছে বিজেএমসি।
  • চ্যাম্পিয়নশিপ লিগে টি অ্যান্ড টির দাপুটে জয়
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে কাওরান বাজার প্রগতী সংঘকে ৪-০ গোলে হারিয়েছে টি অ্যান্ড টি ক্লাব।
  • শেষ মুহূর্তের গোলে শিরোপা লড়াইয়ে টিকে থাকল চট্টগ্রাম আবাহনী
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে সমতায় ফিরে জয়সূচক গোলের জন্য চট্টগ্রাম আবাহনীকে অপেক্ষা করতে হলো শেষ মুহূর্ত পর্যন্ত। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের গোলে ফেনী সকারকে ২-১ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রামের দলটি।
  • কষ্টে হার এড়াল মোহামেডান
    প্রিমিয়ার লিগে খুঁড়িয়ে চলা মোহামেডান স্পোর্টিং ক্লাব এবার কষ্টে হার এড়িয়েছে। দুই বার পিছিয়ে পড়ার পর আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে ২-২ ড্র করেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে উত্তর বারিধারার প্রতিশোধ
    প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে প্রতিশোধ নিয়েছে উত্তর বারিধারা।
  • আবাহনীকে ফের রুখে দিল শেখ রাসেল
    দীর্ঘ ১৩ বছরের সতীর্থ যোদ্ধা আমিনুল ইসলামকে জয় দিয়ে বিদায় জানাতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র। তবে প্রিমিয়ার লিগের শিরোপার পথে ছোটা আবাহনীকে আবারও রুখে দেওয়ার তৃপ্তি নিয়ে মাঠ ছেড়েছে দলটি।
  • অবশেষে ফুটবলার তৈরিতে জোর, বাস্তবসম্মত লক্ষ্য
    অবশেষে তরুণ ফুটবলার তৈরিতে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নতুন পরিকল্পনায় তাই প্রাধান্য দেওয়া হয়েছে ক্লাবকে সঙ্গে নিয়ে তরুণ ফুটবলার তুলে আনার বিষয়টি। আর ‘অসম্ভব’ লক্ষ্য থেকে সরে এসে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান পর্যায়ে ভালো অবস্থানে থাকার বাস্তবসম্মত চিন্তার প্রতিফলনও রয়েছে চার বছরের পরিকল্পনায়।
  • শেখ জামালকে রুখে দিল ব্রাদার্স
    প্রিমিয়ার লিগের প্রথম পর্বে নয় গোলের রোমাঞ্চে হেরেছিল ব্রাদার্স ইউনিয়ন। দ্বিতীয় পর্বে আর হারেনি সৈয়দ নাইমুদ্দিনের দল। শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে তারা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে চট্টগ্রাম মোহামেডানের প্রথম জয়
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে প্রথম জয় পেয়েছে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের অষ্টম ম্যাচে অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাবকে হারিয়েছে তারা।
  • মোহামেডানকে ফের হারাল আবাহনী
    চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের বিপক্ষে প্রতিশোধ নিতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। মৌসুমের শুরু থেকেই নিজেদের খুঁজে ফেরা দলটিকে প্রিমিয়ার লিগের ফিরতি লেগেও হারিয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা জর্জ কোটানের দল।
  • চ্যাম্পিয়নশিপ লিগে সাইফ স্পোর্টিং-টি অ্যান্ড টি ড্র
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের দ্বিতীয় পর্বে টি অ্যান্ড টি ক্লাবের সঙ্গে ১-১ ড্র করেছে প্রতিযোগিতার নবাগত দল সাইফ স্পোর্টিং।
  • রহমতগঞ্জকে আবার রুখে দিল ফেনী সকার
    প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে রুখে দিয়েছে ফেনী সকার। দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়েছে।
  • পিছিয়ে পড়েও স্বস্তির ড্র শেখ রাসেলের
    দুই গোল হজমের পর দারুণভাবে ঘুরে দাঁড়াল শেখ রাসেল। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও ব্রাদার্স ইউনিয়নের কাছে হারের শঙ্কা দূর করে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ল শফিকুল ইসলাম মানিকের দল।
  • চট্টগ্রাম আবাহনীর কষ্টের জয়
    প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে আরামবাগ ক্রীড়া সংঘকে কষ্টে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। এলিসন উডোকার একমাত্র গোলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করা দলটি।
  • শেখ জামালকে হারিয়ে প্রতিশোধ মুক্তিযোদ্ধার
    দারুণ লড়াই করে প্রিমিয়ার লিগের প্রথম পর্বে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কাছে হেরেছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। দ্বিতীয় পর্বে ১-০ গোলের জয়ে সে হারের প্রতিশোধ নিল আব্দুল কাইয়ুম সেন্টুর দল।
  • বিজেএমসিকে এবার রুখে দিল উত্তর বারিধারা
    নতুন ভেন্যুতে গিয়ে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে টিম বিজেএমসিকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে উত্তর বারিধারা। 
  • বাঙ্গুরা, সজীবের গোলে মোহামেডানের জয়
    ইসমাইল বাঙ্গুরা ও আমিনুর রহমান সজীবের গোলে প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ ব্যবধানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • সানডের জোড়া গোলে আবাহনীর জয়
    হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, লি টাকের তৈরি করে দেওয়া সুযোগ কাজে লাগালেন সানডে চিজোবা। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের নৈপুণ্যে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও ২-০ ব্যবধানে আরামবাগ ক্রীড়া সংঘকে হারাল আবাহনী লিমিটেড।
  • রহমতগঞ্জকে হারিয়ে প্রতিশোধ নিল চট্টগ্রাম আবাহনী
    চেনচো গাইয়েলসেন ও মামুনুল ইসলামের গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ২-০ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রামে আবাহনী।
  • ফেনী সকারের কষ্টের জয়
    চৌমরিন রাখাইনের একমাত্র গোলে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে উত্তর বারিধারাকে হারিয়েছে ফেনী সকার।
  • শেখ জামালকে এবার রুখে দিল বিজেএমসি
    শুরুতে এগিয়ে গিয়ে প্রিমিয়ার লিগের প্রথম পর্বের হারের প্রতিশোধ নেওয়ার ইঙ্গিত দিয়েছিল বিজেএমসি। শেষ পর্যন্ত সেটা না পারলেও দ্বিতীয় পর্বের ম্যাচে শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের পয়েন্ট ভাগ বসিয়েছে দলটি।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে প্রতিশোধ শেখ রাসেলের
    প্রিমিয়ার লিগের প্রথম পর্বের হারের প্রতিশোধ নিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধাকে ২-০ ব্যবধানে হারিয়েছে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে এখনও জয়হীন চট্টগ্রাম মোহামেডান
    একে এক সাত ম্যাচ খেলা হয়ে গেল চট্টগ্রাম মোহামেডানের। কিন্তু বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে এখনও জয়ের দেখা পায়নি ২০১০-১১ মৌসুমের পর ঘরোয়া ফুটবলে ফেরা দলটি।
  • আবারও ব্রাদার্সের কাছে পয়েন্ট খোয়াল আবাহনী
    একের পর এক আক্রমণ করে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পেল না আবাহনী লিমিটেড। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও ব্রাদার্স ইউনিয়নের কাছে পয়েন্ট খোয়ালো প্রতিযোগিতাটির চারবারের চ্যাম্পিয়নরা।
  • রহমতগঞ্জকে আবার রুখে দিল আরামবাগ
    প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে রুখে দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। এবার দুই দলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।
  • প্রিয়াক্স, চেনচোর নৈপুণ্যে চট্টগ্রাম আবাহনীর জয়
    প্রথম পর্বের মতো উত্তর বারিধারাকে উড়িয়ে দিতে পারেনি চট্টগ্রাম আবাহনী। তবে প্রত্যাশিত জয় ঠিকই পেয়েছে তারা। লিওনেল সেইন্ট প্রিয়াক্স ও চেনচো গাইয়েলতসেনের নৈপুণ্যে ২-০ গোলে জিতেছে স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করা দলটি।
  • চ্যাম্পিনশিপ লিগে সাইফ-অগ্রণী ব্যাংকের ড্র 
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ২-২ ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেছে সাইফ স্পোর্টিং ক্লাব ও অগ্রণী ব্যাংক এসসি।
  • এবার মুক্তিযোদ্ধার কাছে হেরেই গেল মোহামেডান
    মুক্তিযোদ্ধাকে শুরুতে গোল এনে দিলেন সোহেল রানা। শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করলেন শফিকুল ইসলাম বিপুল। প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারাল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
  • চ্যাম্পিয়নশিপ লিগে পুলিশের তৃতীয় জয়
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে তৃতীয় জয় পেয়েছে পুলিশ এসসি। টি অ্যান্ড টি ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে তারা।
  • বিজেএমসির কাছে ফের পয়েন্ট খোয়াল শেখ রাসেল
    প্রিমিয়ার লিগে টিম বিজেএমসির কাছে আবারও পয়েন্ট খুইয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয় পর্বে দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।
  • এমেকা-ল্যান্ডিংয়ের গোলে জিতল শেখ জামাল
    খেলার ধারার বিপরীতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ফেনী সকারকে ২-১ গোলে হারিয়েছে লিগের চ্যাম্পিয়নরা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে চট্টগ্রাম মোহামেডানের আরেকটি হার
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে এখনও নিজেদের মেলে ধরতে পারেনি চট্টগ্রাম মোহামেডান। এবার দলটি হেরেছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের কাছে।
  • রহমতগঞ্জকে হারিয়ে উত্তর বারিধারার চমক
    লিগের তলানিতে থেকে খেলতে নামা উত্তর বারিধারা দারুণ চমক উপহার দিল। মনির আলম ও খালেকুরজামান সবুজের গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ২-০ ব্যবধানে হারিয়েছে তারা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে কাওরান বাজার-ফকিরেরপুলের ড্র
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের সঙ্গে ১-১ ড্র করেছে কাওরান বাজার প্রগতী সংঘ।
  • এবার আরামবাগকে হারাল ব্রাদার্স
    এনকোচা কিংসলে ও অগাস্টিন ওয়ালসনের গোলে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে আরামবাগ ক্রীড়া সংঘকে ২-১ ব্যবধানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • লি টাকের হ্যাটট্রিকে মুক্তিযোদ্ধাকে উড়িয়ে দিল আবাহনী
    লি টাকের হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে আবাহনী লিমিটেড। দাপুটে জয়ে প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আরও সংহত করেছে জর্জ কোটানের দল।
  • চ্যাম্পিয়নশিপ লিগে শীর্ষে সাইফ স্পোর্টিং
    রহিম উদ্দিনের একমাত্র গোলে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে বাংলাদেশ পুলিশ এসসিকে হারিয়েছে সাইফ স্পোর্টিং। এ জয়ে শীর্ষে উঠেছে দলটি।
  • বিজেএমসির কাছে আবারও পয়েন্ট খোয়াল মোহামেডান
    দুই গোলে এগিয়ে গিয়েও টিম বিজেএমসিকে হারাতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রিমিয়ার লিগে ২-২ ড্রয়ে আরও একবার পয়েন্ট খুইয়েছে ঐতিহ্যবাহী দলটি।
  • রুমন-ইকাঙ্গার গোলে শেখ রাসেলের জয়
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়াল শেখ রাসেল ক্রীড়া চক্র। রুমন হোসেন, ইকাঙ্গার গোলে প্রিমিয়ার লিগে ৩-১ ব্যবধানে ফেনী সকারকে হারাল দলটি।
  • ল্যান্ডিংয়ের গোলে চট্টগ্রাম আবাহনীকে হারাল শেখ জামাল
    চেনা মাঠে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে পেরে ওঠেনি চট্টগ্রাম আবাহনী। ল্যান্ডিং ডারবোর একমাত্র গোলে জিতে লিগের শিরোপা লড়াইয়ে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে এখনও জয়হীন চট্টগ্রাম মোহামেডান
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে চট্টগ্রাম মোহামেডানের দুর্দশা কাটছেই না। পাঁচ ম্যাচ খেলেও জয়ের দেখা পায়নি ২০১০-২০১১ মৌসুমের পর ঘরোয়া ফুটবলে ফেরা দলটি।
  • চ্যাম্পিয়নশিপ লিগে ফকিরেরপুল-সাইফ স্পোর্টিংয়ের ড্র
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের সঙ্গে ১-১ ড্র করেছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • চ্যাম্পিয়নশিপ লিগে পুলিশের দ্বিতীয় জয়
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে অগ্রণী ব্যাংক এসসিকে হারিয়ে দ্বিতীয় জয় পেয়েছে পুলিশ এসসি।
  • এবার মুক্তিযোদ্ধাকে রুখে দিল ব্রাদার্স
    লিগের দ্বিতীয় পর্বে এসে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে রুখে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। দুই দলের ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়।
  • আরামবাগকে রুখে দিল উত্তর বারিধারা
    প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘকে রুখে দিয়েছে পয়েন্ট তালিকার তলানির দল উত্তর বারিধারা। দ্বিতীয় পর্বের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছে।
  • চট্টগ্রাম মোহামেডানকে রুখে দিল সাইফ স্পোর্টিং
    ২০১০-১১ মৌসুমের পর ঘরোয়া ফুটবলে ফেরা চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাবকে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচে রুখে দিয়েছে প্রতিযোগিতাটির নবাগত দল সাইফ স্পোর্টিং ক্লাব।
  • সানডে-ওয়াহেদের গোলে আবাহনীর জয়
    সানডে চিজোবা ও ওয়াহেদ আহমেদের গোলে টিম বিজেএমসিকে ২-১ ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। এ জয়ে প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে থাকা চট্টগ্রাম আবাহনীর চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে শীর্ষে রইল জর্জ কোটানের দল।
  • চ্যাম্পিয়নশিপ লিগে অগ্রণী ব্যাংকের জয়
    কাওরান বাজার প্রগতী সংঘকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে দ্বিতীয় জয় পেয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাব।
  • মোহামেডানকে রুখে দিল ফেনী সকার
    প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে রুখে দিয়েছে ফেনী সকার। পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ১-১ ড্র করে তারা।
  • চ্যাম্পিয়নশিপ লিগে পুলিশকে হারাল ভিক্টোরিয়া
    বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়নশিপ লিগে প্রথম জয় পেয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।
  • শেখ রাসেল-চট্টগ্রাম আবাহনীর গোলশূন্য ড্র
    প্রিমিয়ার লিগের প্রথম পর্বের পুনরাবৃত্তি করতে পারেনি চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয় পর্বের ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে গোলশূণ্য ড্র করে শীর্ষে ফেরার সুযোগ হারিয়েছে দলটি।
  • চ্যাম্পিয়নশিপ লিগে টি অ্যান্ড টি ক্লাবকে হারাল ফকিরেরপুল
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের অজেয় যাত্রা চলছে। নিজেদের চতুর্থ ম্যাচে টি অ্যান্ড টি ক্লাবকে হারিয়েছে দলটি।
  • এবার শিরোপাধারী শেখ জামালকে হারিয়েই দিল রহমতগঞ্জ
    লিগের প্রথম পর্বে শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে ড্র করে চমক দেখিয়েছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। দ্বিতীয় পর্বে আরও বড় চমক উপহার দিয়ে জিতেছে দলটি।
  • চ্যাম্পিয়নশিপ লিগে সাইফ স্পোর্টিংকে রুখে দিল কাওরান বাজার
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ম্যাচে সাইফ স্পোর্টিংকে রুখে দিয়েছে কাওরান বাজার প্রগতি সংঘ। দুই দলের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছে।
  • চ্যাম্পিয়নশিপ লিগে অগ্রণী ব্যাংকের প্রথম জয়
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ৪-১ গোলে হারিয়েছে অগ্রণী ব্যাংক স্পোর্টিং ক্লাব।
  • মুক্তিযোদ্ধা-আরামবাগ ড্র
    ফরোয়ার্ডদের ব্যর্থতায় প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও আরামবাগ ক্রীড়া সংঘের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।
  • ব্রাদার্সের জয়ে কিংসলের জোড়া গোল
    শফিকুল ইসলাম শফি, অগাস্টিন ওয়ালসন ও এনকোচা কিংসলের নৈপুণ্যে টিম বিজেএমসিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৪-১ ব্যবধানে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • চ্যাম্পিয়নশিপ লিগে ফকিরেরপুল-পুলিশের ড্র
    চ্যাম্পিয়নশিপ লিগে বাংলাদেশ পুলিশ এসসি ও ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে।
  • আত্মঘাতী গোলে মোহামেডানকে হারাল চট্টগ্রাম আবাহনী
    নিরুত্তাপ ম্যাচে আত্মঘাতী গোলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।
  • সানডের হ্যাটট্রিকে আবাহনীর বড় জয়
    চলতি লিগে প্রথম হ্যাটট্রিক করলেন সানডে চিজোবা। সঙ্গে জুয়েল রানা ও সাদ উদ্দিনের গোলে ফেনী সকারকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড।
  • পিছিয়ে পড়েও চ্যাম্পিয়নশিপ লিগে সাইফ স্পোর্টিংয়ের জয়
    পিছিয়ে পড়লেও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
  • শেষ দিকের গোলে জিতল শেখ জামাল
    শেষ দিকে এমেকা ডারলিংটন ও ল্যান্ডিং ডারবোর গোলে প্রিমিয়ার লিগে উত্তর বারিধারাকে ২-০ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • রনির জোড়া গোলে জিতল শেখ রাসেল
    জোড়া গোল করলেন শাখাওয়াত হোসেন রনি। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে প্রিমিয়ার লিগে ম্যাচে ২-০ ব্যবধানে হারাল শেখ রাসেল ক্রীড়া চক্রও।
  • ডালিম, মেহমুদের গোলে ফকিরেরপুলের জয়
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে অগ্রণী ব্যাংক এসসিকে ২-০ ব্যবধানে হারিয়েছে ফকিরেরপুল  ইয়ংমেন্স ক্লাব।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে বিজেএমসির চমক
    শেষ দিকে দারুণ জমে ওঠে ম্যাচে তিন ফরোয়ার্ডের নৈপুণ্যে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-২ গোলে হারিয়েছে টিম বিজেএমসি।
  • চট্টগ্রাম মোহামেডানকে হারাল পুলিশ
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে চট্টগ্রাম মোহামেডানকে ২-১ গোলে হারিয়েছে পুলিশ এসসি।
  • কিংসলে-অগাস্টিনের গোলে ব্রাদার্সের জয়
    এনকোচা কিংসলে ও অগাস্টিন ওয়ালসনের নৈপুণ্যে ফেনী সকারকে ৩-১ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • মামুনুলদের হারিয়ে শীর্ষে আবাহনী
    উত্তেজনা ছড়ানো ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী। এ জয়ে প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে জর্জ কোটানের দল।
  • এবার রহমতগঞ্জ বাধা পেরুলো মোহামেডান
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে ড্র দিয়ে লিগ শুরু করা মোহামেডান স্পোর্টিং ক্লাব এবার আর হোঁচট খায়নি। পিছিয়ে পড়ার পর ২-১ ব্যবধানে জিতেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • বাফুফেকে ২০ হাজার ডলার জরিমানা করল এএফসি
    এএফসি সলিডারিটি কাপ থেকে নাম প্রত্যাহার করে নেওয়ায় প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ২০ হাজার ডলার জরিমানা করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন।
  • বারিধারার কাছে হেরে তলানিতে শেখ রাসেল
    উত্তর বারিধারাকে শুরুতেই গোল এনে দিলেন সুজন বিশ্বাস। জোড়া গোলের আলো ছড়ালেন কদিন আগে দলটিতে যোগ দেওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিওনার্দো লিমা। এ দুজনের নৈপুণ্যে শেখ রাসেল ক্রীড়া চক্রকে লিগে আরেকটি হারের স্বাদ দিল রাশেদ হোসেন পাপ্পুর দল।
  • চ্যাম্পিয়নশিপ লিগে ভিক্টোরিয়াকে হারাল ফকিরেরপুল
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব।
  • আরামবাগের কাছে শেখ জামালের হার
    বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে টানা তৃতীয় হারের স্বাদ দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • রহমতগঞ্জের রাসেল ২ ম্যাচ নিষিদ্ধ
    রেফারির সঙ্গে অশোভন আচরণের দায়ে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির শওকত রাসেলকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।
  • চট্টগ্রাম মোহামেডানকে রুখে দিল অগ্রণী ব্যাংক
    ২০১১ সালে পর ঘরোয়া ফুটবলে ফেরা চট্টগ্রাম মোহামেডানের শুরুটা ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচে অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাবের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে দলটি।
  • চ্যাম্পিয়নশিপ লিগে পুলিশ-কাওরান বাজারের ড্র
    চ্যাম্পিয়নশিপ লিগে নিজেদের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ও কাওরান বাজার প্রগতি সংঘ।
  • সালাউদ্দিনের পাশে ‘ব্যর্থ’ মামুনুল-এমিলিরা
    ভুটানের বিপক্ষে হারের পর সমালোচনার মুখে আছে ফুটবলাররাও। খেলোয়াড়দের নিষ্ঠা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন কাজী সালাউদ্দিনও। সেই ফুটবলাররাই আবার সংবাদ সম্মেলনে সাফাই গাইলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির।
  • চ্যাম্পিয়নশিপ লিগে সাইফ স্পোর্টিংয়ের শুভসূচনা
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে সাইফ স্পোর্টিং শুভসূচনা পেয়েছে। মতিঝিল টি অ্যান্ড টি ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় খেলতে আসা দলটি।
  • প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব শুরু মঙ্গলবার
    শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যে ম্যাচ দিয়ে আগামী মঙ্গলবার থেকে শুরু হবে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব।
  • এবার সালাউদ্দিনের সমালোচনায় সাবেক ফুটবলাররা
    ভুটানের বিপক্ষে হারের পর থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সমালোচনা চলছে। সমালোচনার সে মিছিলে এবার যোগ দিলেন সাবেক ফুটবলাররা।
  • উত্তর বারিধারায় ব্রাজিলিয়ান স্ট্রাইকার
    প্রিমিয়ার লিগের প্রথম পর্বের তলানিতে থাকা উত্তর বারিধারায় ব্রাজিলের এক স্ট্রাইকারকে দলে নিয়েছে।
  • চ্যাম্পিয়নশিপ লিগ দিয়ে ফিরছে চট্টগ্রাম মোহামেডান
    বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ দিয়ে ২০১০-১১ মৌসুমের পর আবার ঘরোয়া ফুটবলে ফিরছে চট্টগ্রাম মোহামেডান। আগামী শনিবার থেকে শুরু হবে দ্বিতীয় স্তরের এই প্রতিযোগিতা।
  • মুক্তিযোদ্ধার জয়, আরামবাগের ড্র
    সোহেল রানা ও সিমনের শেষ দিকের গোলে ফেনী সকারকে ২-০ ব্যবধানে হারিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। আর টিম বিজেএমসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী
    মামুনুল ইসলামের গোলে ব্রাদার্স ইউনিয়নকে ১-০ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। কষ্টের জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে বন্দরনগরীর দলটি।
  • রহমতগঞ্জকে প্রথম হারের স্বাদ দিল আবাহনী
    প্রিমিয়ার লিগের অপরাজিত দুই দলের ম্যাচে হারল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা ম্যাচে সানডে চিজোবার জোড়া গোলে ২-০ ব্যবধানে জিতেছে আবাহনী লিমিটেড।
  • এবার শেখ রাসেলের কাছে হারল শেখ জামাল
    হঠাৎ করেই যেন ছন্দ হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে এবার ১-০ গোলে হেরেছে প্রিমিয়ার লিগের শিরোপাধারীরা।
  • উত্তর বারিধারার কাছে হারল মোহামেডান
    ধুঁকতে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব এবার হেরে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগের নিচের সারির দল উত্তর বারিধারার কাছে। 
  • ৭ গোলের রোমাঞ্চে জিতল রহমতগঞ্জ
    সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৪-৩ ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।  
  • ফুটবলারদের কড়া সমালোচনায় সালাউদ্দিন
    জাতীয় দলের ব্যর্থতার দায় ফুটবলারদের উপরই চাপিয়েছেন কাজী সালাউদ্দিন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতির দাবি, বর্তমান দলে থাকা খেলোয়াড়রা জাতীয় দলের জন্য যথেষ্ট ভালো নয়।
  • ফুটবলে ‘নতুন শুরুর’ প্রতিশ্রুতি
    বাংলাদেশের ফুটবল তলানিতে ঠেকে যাওয়ার পর নতুন পরিকল্পনা নিয়ে এগোনোর প্রতিশ্রুতি দিলেন ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। অবশেষে সাবেক এই তারকা ফুটবলার জানিয়েছেন, তৃণমূল পর্যায় থেকে ফুটবলারদের উঠিয়ে আনতে জোর দেবেন তিনি।
  • সানডের জোড়া গোলে আবাহনীর জয়
    সানডে চিজোবার জোড়া গোলে উত্তর বারিধারাকে সহজেই হারিয়েছে ঢাকা আবাহনী।
  • জাহিদের নৈপুণ্যে শীর্ষে চট্টগ্রাম আবাহনী
    জোড়া গোল করলেন জাহিদ হোসেন। শেষ দিকে লক্ষ্যভেদ করেছেন লিওনেল সেইন্ট প্রিয়াক্সও। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে চট্টগ্রাম আবাহনী।
  • মোহামেডানের প্রথম জয়, শেখ জামালের প্রথম হার
    দুটি দলই ‘প্রথম’-এর স্বাদ নিয়ে মাঠ ছেড়েছে। দশম ম্যাচে এসে প্রিমিয়ার লিগে প্রথম জয়ের স্বাদ পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে প্রথম হার নিয়ে মাঠ ছাড়ল লিগের শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • শেখ রাসেলের আরেকটি হার
    প্রিমিয়ার লিগে শেখ রাসেল ক্রীড়া চক্র ব্যর্থতার বলয়েই বন্দি আছে। আরামবাগ ক্রীড়া সংঘের কাছে এবার ১-০ গোলে হেরেছে ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়নরা।
  • ফেনীর জালে আরামবাগের গোল উৎসব
    ফেনী সকারকে ৫-১ গোলে উড়িয়ে প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।
  • বিজেএমসিকে হারাল চট্টগ্রাম আবাহনী
    দ্বিতীয়ার্ধে করা দুই গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে চট্টগ্রাম আবাহনী। টিম বিজেএমসিকে ৩-১ ব্যবধানে হারিয়ে লিগে নিজেদের পঞ্চম জয় পেয়েছে দলটি।
  • মুক্তিযোদ্ধাকে হারিয়ে শীর্ষে রহমতগঞ্জ
    মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।
  • ব্রাদার্সের দ্বিতীয় জয়
    উত্তর বারিধারাকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন।
  • মোহামেডানকে হারিয়ে শেখ রাসেলের প্রথম জয়
    অবশেষে প্রিমিয়ার লিগে জয়ের স্বাদ পেল শেখ রাসেল ক্রীড়া চক্র। মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে প্রথম জয় পেয়েছে শফিকুল ইসলাম মানিকের দল।
  • ৬ গোলের রোমাঞ্চকর ম্যাচে জামাল-আবাহনীর ড্র
    দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় দশ জন নিয়ে খেললেও লিগের শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে হার মানেনি আবাহনী লিমিটেড। ৬ গোলের রোমাঞ্চকর ম্যাচটি ৩-৩-এ ড্র করেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • দারুণ জয়ে আবাহনীর ওপরে রহমতগঞ্জ
    শুরুতে পিছিয়ে পড়লেও দারুণ রোমাঞ্চ ছড়ানো ম্যাচে টিম বিজেএমসিকে ৩-২ গোলে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। এ জয়ে ঢাকা আবাহনীকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে দলটি।
  • জাহিদের গোলে স্বস্তির জয় চট্টগ্রাম আবাহনীর
    একাধিক সুযোগ নষ্ট করা চট্টগ্রাম আবাহনী শেষ পর্যন্ত কষ্টের জয় নিয়ে মাঠ ছেড়েছে। জাহিদ হোসেনের একমাত্র গোলে ফেনী সকারকে হারিয়েছে বন্দরনগরীর দলটি।
  • যথারীতি জয়হীন মোহামেডান
    প্রিমিয়ার লিগে অষ্টম ম্যাচ খেলেও জয়ের দেখা পেল না মোহামেডান। এবার আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • মুক্তিযোদ্ধার কষ্টের জয়
    প্রিমিয়ার লিগে উত্তর বারিধারার বিপক্ষে কষ্টে জিতেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। অনিকের একমাত্র গোলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আব্দুল কাইয়ুম সেন্টুর দল।
  • জুয়েলের গোলে আবাহনীর ড্র
    উদীয়মান ফরোয়ার্ড জুয়েল রানার শেষ দিকের গোলে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ড্র করেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড।
  • ৯ গোলের রোমাঞ্চে জামালের জয়
    শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে দারুণ লড়াই করল ব্রাদার্স ইউনিয়ন। ৯ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটিতে শেখ জামাল জিতেছে ৫-৪ ব্যবধানে। এ জয়ে লিগে পয়েন্ট তালিকার শীর্ষেও ফিরল দলটি।
  • মোহামেডানকে হারিয়ে শীর্ষে আবাহনী
    সারা মাঠে আলো ছড়িয়ে শেষ মুহূর্তে গোল করলেন লি টাক। লক্ষ্যভেদের আনন্দে মাতলেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও সানডে চিজোবা। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৩-০ ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগে চতুর্থ জয় তুলে নিল আবাহনী লিমিটেডও।
  • ফেনী-রহমতগঞ্জ ড্র
    প্রিমিয়ার লিগে ফেনী সকার-রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।
  • ব্রাদার্সের কাছে হেরে এখনও জয়হীন শেখ রাসেল
    কোচ শফিকুল ইসলাম মানিকের হাত ধরে নতুন শুরুর স্বপ্ন দেখেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। কিন্তু ফরোয়ার্ডদের সীমাহীন ব্যর্থতায় স্বপ্ন স্বপ্নই থেকে গেল। আরেকটি হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ল দলটি।
  • আরামবাগে হোঁচট চট্টগ্রাম আবাহনীর
    গোলের একাধিক সুযোগ কাজে লাগাতে পারেনি চট্টগ্রাম আবাহনী। প্রিমিয়ার লিগের ম্যাচে শেষ পর্যন্ত আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ল ইউসেফ পাভলিকের দল।
  • লিগে শেখ জামালে সুইডিশ কোচ
    লারস গোরান স্তেফান হানসনের হাতে দলের দায়িত্ব তুলে দিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। তবে সুইডিশ এই কোচের দায়িত্ব আপাতত বাংলাদেশ প্রিমিয়ার লিগ পর্যন্ত।
  • স্বস্তির জয়ে শীর্ষে ফিরল শেখ জামাল
    তিন গোল দেওয়ার পর দুই গোল হজম করলেও শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ৩-২ ব্যবধানের জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষেও ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • ইলিয়াসুর জোড়া গোলে বিজেএমসির প্রথম জয়
    স্যামসন ইলিয়াসুর জোড়া গোলে জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম জয়ের স্বাদ পেয়েছে বিজেএমসি। উত্তর বারিধারাকে ২-১ গোলে হারিয়েছে তার দল।
  • দায়িত্ব পেয়ে মানিকের লক্ষ্য শেখ রাসেলের মনোবল ফেরানো
    ক’দিন ধরে শোনা যাচ্ছিল শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ হচ্ছেন শফিকুল ইসলাম মানিক। সে ‍গুঞ্জনই সত্যি হলো। প্রিমিয়ার লিগে খোড়াতে থাকা দলটির দায়িত্ব সোমবার আনুষ্ঠানিকভাবে নিলেন মানিক। চুক্তির বিস্তারিত না বললেও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই কোচ জানালেন, শেখ রাসেলের হারানো মনোবল ফেরানোই হবে তার প্রথম কাজ।
  • ক্লাবের আবদারে পেছাল লিগ
    জাতীয় দলের ভুটান ম্যাচ শেষে ৮ সেপ্টেম্বরে শুরু হওয়ার কথা ছিল প্রিমিয়ার লিগের ঢাকা পর্ব। কিন্তু ক্লাবগুলোর আবেদনে সাড়া দিয়ে ঢাকা পর্ব পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি।
  • মারুফুলের জায়গায় শেখ রাসেলের কোচ হতে পারেন মানিক
    প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের ছয় ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র জয়হীন। ভুটানে এএফসি কাপের প্লে-অফের বাছাইয়েও ব্যর্থ হয়েছে দলটি। এতসব ব্যর্থতার দায় নিয়ে নিজে থেকে কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মারুফুল হক। কোচের খোঁজে থাকা শেখ রাসেল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিকের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।
  • হেমন্ত, ফাহাদকে ডাকলেন সেইন্টফিট
    আবাহনী লিমিটেডের ‍দুই মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ ও হেমন্ত ভিনসেন্ট বিশ্বাসকে ক্যাম্পে ডেকেছেন জাতীয় দলের কোচ টম সেইন্টফিট।
  • দুই মাসের জন্য মামুনুলদের কোচ সেইন্টফিট
    মৌখিক সম্মতি দিয়ে কাজ শুরু করা টম সেইন্টফিটের সঙ্গে দুই মাসের জন্য চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফে ভুটানের বিপক্ষে ২ ম্যাচের জন্য আপাতত বেলজিয়ামের এই কোচকে দায়িত্ব দিয়েছে ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।
  • দু গোলে এগিয়েও পয়েন্ট খোয়ালো মোহামেডান
    দুই গোলে এগিয়ে যাওয়ায় প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রথম জয়ের সম্ভাবনা উঁকি দিয়েছিল। শুরুর ছন্দ ধরে রাখতে না পারায় তা উড়ে গেল। শেষ পর্যন্ত ব্রাদার্স ইউনিয়নের কাছে পয়েন্ট খুইয়ে মাঠ ছেড়েছে জসিমউদ্দিন জোসির দল।
  • ভুটান ম্যাচের ক্যাম্পে রদবদল
    প্রিমিয়ার লিগ শুরুর আগে ৩২ জনকে নিয়ে ভুটান ম্যাচের ক্যাম্প শুরুর সময়ই টম সেইন্টফিট বলেছিলেন, লিগের খেলা দেখে নতুন ফুটবলারদের ডাকবেন। প্রয়োজনে ছেঁটে ফেলবেন অনেককে। লিগের ছয় রাউন্ড শেষে জাতীয় দলের এই কোচ ক্যাম্প থেকে বাদ দিয়েছেন ১২ জনকে, নতুন করে ডাক পেয়েছেন ১৩ জন।
  • সানডের জোড়া গোলে আবাহনীর জয়
    আরামবাগ ক্রীড়া সংঘকে ২-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে তৃতীয় জয় পেয়েছে আবাহনী ক্রীড়া চক্র। দুই অর্ধে একটি করে গোল করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড সানডে চিজোবা।
  • চট্টগ্রাম আবাহনীকে প্রথম হারের স্বাদ দিল রহমতগঞ্জ
    প্রিমিয়ার লিগে একের পর এক চমক উপহার দিয়ে চলেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। শক্তিশালী চট্টগ্রাম আবাহনীকে এবার প্রথম হারের স্বাদ দিয়েছে দলটি।
  • বারিধারাকে উড়িয়ে দিল ফেনী সকার
    প্রিমিয়ার লিগ ফুটবলে উত্তর বারিধারাকে উড়িয়ে দিয়েছে ফেনী সকার।
  • ওয়েডসেনে জিতল শেখ জামাল
    ওয়েডসেন আনসেলমে ও মোহাম্মদ শিহাবের হাত ধরে প্রিমিয়ার লিগে তৃতীয় জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। টিম বিজেএমসির বিপক্ষে শিরোপাধারীদের জয়টি ৩-২ গোলে।
  • শেখ রাসেলকে হারিয়ে শীর্ষে মুক্তিযোদ্ধা
    শেখ রাসেল ক্রীড়া চক্রের দুঃসময় কাটছেই না। মারুফুল হকের দলকে হারিয়ে প্রিমিয়ার লিগ ফুটবলের শীর্ষে উঠেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
  • ব্রাদার্সে হোঁচট আবাহনীর
    দ্বিতীয়ার্ধে আধ ঘণ্টারও বেশি সময় দশ জনের দল নিয়ে খেলল ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচে তিনবার পোস্টে লেগে প্রতিহত হলো আবাহনীর প্রচেষ্টা। শেষ পর্যন্ত লিগে দুই দলের ম্যাচটি শেষ হলো পয়েন্ট ভাগাভাগির মধ্য দিয়ে।
  • আরামবাগের সঙ্গে রহমতগঞ্জের ড্র
    এগিয়ে গিয়েও জিততে পারেনি রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। আরামবাগ ক্রীড়া সংঘের সঙ্গে প্রিমিয়ার লিগে নিজেদের পঞ্চম ম্যাচে ২-২ ড্র করেছে দলটি।
  • বারিধারাকে গোলবন্যায় ভাসাল চট্টগ্রাম আবাহনী
    জাহিদ হোসেন, লিওনেল সেইন্ট প্রিয়াক্স, মোহাম্মদ ইব্রাহিমরা এক সঙ্গে জ্বলে উঠলেন। প্রিমিয়ার লিগ ম্যাচে উত্তর বারিধারাকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে শীর্ষে ফিরল চট্টগ্রাম আবাহনীও।
  • মোহামেডানের সঙ্গে ড্র করে শীর্ষে মুক্তিযোদ্ধা
    ঘরোয়া ফুটবলের দুই ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র প্রিমিয়ার লিগে ড্র করেছে। পয়েন্ট ভাগাভাগি করলেও তালিকার শীর্ষে উঠে গেছে মুক্তিযোদ্ধা।
  • টানা চার হারের পর শেখ রাসেলের ড্র
    এগিয়ে গিয়েও লিগে প্রথম জয়ের নাগাল পায়নি শেখ রাসেল ক্রীড়া চক্র। তবে টানা চার হারের বৃত্ত থেকে বেরিয়ে এসেছে তারা। টিম বিজেএমসির সঙ্গে ড্র করে চলতি লিগে প্রথম পয়েন্টও পেয়েছে মারুফুল হকের দল।
  • দাপুটে জয়ে শীর্ষে শেখ জামাল
    শুরুতে আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়া। পরে ব্যবধান বাড়ালেন এমেকা ডারলিংটন ও ওয়েডসেন আনসেলমে। ফেনী সকারকে হারিয়ে জেবি প্রিমিয়ার লিগ ফুটবলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।
  • ব্রাদার্স-আরামবাগ ড্র
    শুরুতে এগিয়ে গেলেও পরে দুই গোল হজম করা ব্রাদার্স ইউনিয়নকে হারের শঙ্কা পেয়ে বসেছিল। শেষ পর্যন্ত অবশ্য স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে দলটি।
  • এগিয়ে গিয়েও পয়েন্ট হারাল মোহামেডান
    প্রিমিয়ার লিগে শুরুর সাদামাটা অবস্থা থেকে এখনও বেরিয়ে আসতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। এবার বিজেএমসির বিপক্ষে এগিয়ে গিয়েও পয়েন্ট ভাগাভাগি করেছে ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দলটি।
  • হেরেই চলেছে শেখ রাসেল
    দুঃসময়ের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রিমিয়ার লিগ ফুটবলে এবার ফেনী সকারের কাছে হেরেছে মারুফুল হকের শিষ্যরা। চট্টগ্রাম পর্বে টানা তিন হারের পর ময়মনসিংহে এসে শেখ রাসেলের শুরুটা হলো ২-০ গোলের হার দিয়ে।
  • ময়মনসিংহ পর্বের শুরুতে শেখ জামাল-চট্টগ্রাম আবাহনী ড্র
    ময়মনসিংহে গ্যালারি ভরা ফুটবলপ্রেমীদের সামনে পয়েন্ট ভাগাভাগি করেছে শিরোপাধারী শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও চট্টগ্রাম আবাহনী।
  • ব্রাদার্সকে হারিয়ে শীর্ষে ‍মুক্তিযোদ্ধা
    গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আলো ছড়ালেন হাবিবুর রহমান সোহাগ ও আহমেদ কোলো মুসা। এ দুজনের গোলে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। 
  • কেস্টারের গোলে আরামবাগের প্রথম জয়
    প্রিমিয়ার লিগ ফুটবলে প্রথম জয় পেয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। উত্তর বারিধারার বিপক্ষে ফেডারেশন কাপের রানার্সআপ দলের ২-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড কেস্টার আকন।
  • লি টাকের গোলে জিতল আবাহনী
    লি টাকের গোলে কষ্টের জয় নিয়ে মাঠ ছেড়েছে আবাহনী লিমিটেড। টিম বিজেএমসির বিপক্ষে প্রিমিয়ার লিগ ফুটবলে প্রতিযোগিতাটির সর্বোচ্চ চার বারের চ্যাম্পিয়নদের জয়টি ১-০ গোলের।
  • মোহামেডানের আরেকটি ড্র
    পয়েন্ট খুইয়ে প্রিমিয়ার লিগ শুরু করা মোহামেডান আবারও ড্র করেছে। এবার ফেনী সকারের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জসিমউদ্দিন জোসির দল।
  • এবার চট্টগ্রাম আবাহনীর কাছে হারল শেখ রাসেল
    টানা তিন ম্যাচ হারলো শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রিমিয়ার লিগের ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়নরা এবার চট্টগ্রাম আবাহনীর কাছে হেরেছে ২-১ গোলে।
  • ওয়েডসেনের ফেরার ম্যাচে পয়েন্ট খোয়ালো শেখ জামাল
    অনিশ্চয়তা কাটিয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের তাবুতে ফিরলেন ওয়েডসেন আনসেলমে। দারুণ এক গোলে দলকে এগিয়েও নিলেন হাইতির এই ফরোয়ার্ড। কিন্তু শেষ পর্যন্ত ১-১ ড্রয়ে রহমতগঞ্জ ‍মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে লিগের শিরোপাধারীদের।
  • মুসার নৈপুণ্যে প্রথম জয় মুক্তিযোদ্ধার
    আহমেদ কোলো মুসা ও জাভেদ খানের নৈপুণ্যে প্রিমিয়ার লিগে প্রথম জয় পেয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ফেডারেশন কাপের রানার্সআপ আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে আব্দুল কাইয়ুম সেন্টুর দল জিতেছে ৩-০ গোলে।
  • শেষ মুহূর্তের গোলে ব্রাদার্সের রক্ষা
    শেষ মুহূর্তের গোলে হার এড়িয়েছে ব্রাদার্স ইউনিয়ন। যোগ করা সময়ে এনকোচা কিংসলের হাত ধরে প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসির সঙ্গে ১-১ ড্র করেছে দলটি।
  • মোহামেডানকে উড়িয়ে দিল চট্টগ্রাম আবাহনী
    দাপুটে ফুটবল খেলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে প্রথম হারের স্বাদ দিল চট্টগ্রাম আবাহনী। চেনা মাঠে, চেনা দর্শকের সামনে রুবেল হোসেন, লিওনেল সেইন্ট প্রিয়াক্স ও জাহিদ হোসেনের হাত ধরে মোহামেডানকে ৪-২ গোল হারিয়েছে ইউসেফ পাভলিকের দল।
  • জুয়েলের গোলে প্রথম জয় আবাহনীর
    জুয়েল রানার হাত ধরে প্রিমিয়ার লিগে প্রথম জয় পেয়েছে আবাহনী লিমিটেড। ফেনী সকারের বিপক্ষে লিগের সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়নদের কষ্টের জয়টি ১-০ গোলের।
  • ৮ গোলের রোমাঞ্চে জয়ী শেখ জামাল
    শুরুর মলিনতা কাটিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। উত্তর বারিধারা এবার চমক উপহার দিতে না পারলেও ছেড়ে কথা বলেনি। দারুণ জমে ওঠা আট গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ পর্যন্ত ৫-৩ ব্যবধানে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • রহমতগঞ্জের কাছেও হারল শেখ রাসেল
    আক্রমণভাগের ব্যর্থতায় প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেও চড়া মাশুল দিতে হলো শেখ রাসেল ক্রীড়া চক্রকে। দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে ‘পুচঁকে’ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে ২-০ ব্যবধানে হেরেছে লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশনে নামা মারুফুল হকের দল।
  • ঘুরে দাঁড়িয়েও জিততে পারেনি মুক্তিযোদ্ধা
    পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে সমতায় ফেরালেন আহমেদ কোলো মুসা। কিন্তু পরে নাইজেরিয়ার এই ফরোয়ার্ডই পেনাল্টিতে লক্ষ্যভেদে ব্যর্থ। জয়ের সুযোগ নষ্ট করে টিম বিজেএমসির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হলো মুক্তিযোদ্ধাকেও।
  • ব্রাদার্স-ফেনী ড্র
    এগিয়ে গিয়েও জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেনি ফেনী সকার। প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে তারা।
  • দুই আবাহনীর উত্তেজনার ম্যাচ ড্র
    উপভোগ্য ফুটবলের পসরা মেলেছিল ‍দুই দলই। আক্রমণ আর পাল্টা আক্রমণে জমে উঠেছিল দুই আবাহনীর দ্বৈরথ। শেষ পর্যন্ত ১-১ ড্র হয়েছে প্রিমিয়ার লিগে দুই দলের প্রথম ম্যাচটি।
  • মোহামেডানকে আটকে দিল রহমতগঞ্জ
    প্রিমিয়ার লিগ হোঁচট খেয়েই শুরু করলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের প্রথম ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ার পর রহমতগঞ্জের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জসিমউদ্দিন জোসির দল।
  • লিগ শিরোপার ‘দাবিদার’ শেখ রাসেল
    ২০১২-১৩ মৌসুমের সোনালি সময়টা এ মৌসুমেও ফিরিয়ে আনার ইঙ্গিত দিয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্র; কিন্তু পারেনি। স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপের সেমি-ফাইনাল থেকে স্বপ্ন ভাঙার কষ্ট নিয়ে ফিরতে হয়েছে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দলটির কোচ মারুফুল হক জানালেন, প্রিমিয়ার লিগের শিরোপা নিজেদের করে নেওয়াই তার দলের একমাত্র লক্ষ্য।
  • লিগের পঞ্চম শিরোপায় চোখ আবাহনীর
    প্রিমিয়ার লিগের পেশাদার পর্বের প্রথম হ্যাটট্রিক চ্যাম্পিয়ন তারা। প্রতিযোগিতাটির গত আট আসরের হিসেবে সর্বোচ্চ চার বারের সেরাও দলটি। এবার পঞ্চমবারের মতো লিগের মুকুট জয়ের লক্ষ্য আবাহনী লিমিটেডের। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানালেন, ছোট দলগুলোর কাছে পয়েন্ট খোয়ানোর বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারলেই লক্ষ্যপূরণ সম্ভব।
  • মোহামেডানের লক্ষ্য সেরা তিন
    ইতিহাস, ঐতিহ্য সবই আছে; কিন্তু মোহামেডান স্পোর্টিং ক্লাবের বর্তমানটাই জরাজীর্ণ। ২০০৬-০৭ মৌসুমে প্রিমিয়ার লিগ পেশাদার আঙিনায় গড়ানোর পর এ দীনতা আরও বেড়েছে। আজও যে লিগ শিরোপা ছুঁয়ে দেখা হয়নি দলটির। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে আলাপচারিতায় মোহামেডান কোচ জসিমউদ্দিন জোসি দেখাতে পারেননি লিগ শিরোপা জয়ের স্বপ্ন।
  • লিগ শিরোপা জিততে ‘টিম স্পিরিটে’ আস্থা চট্টগ্রাম আবাহনীর
    জেতা হয়েছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের শিরোপা। এ মৌসুমেই ছুঁয়ে দেখা হয়েছে স্বাধীনতা কাপের ট্রফি। কিন্তু চট্টগ্রাম আবাহনীর কাছে এখনও অধরা প্রিমিয়ার লিগের মুকুট। বন্দর নগরীর দলটির অধিনায়ক মামুনুল ইসলাম আশা করছেন, ‘টিম স্পিরিটে’ সওয়ার হয়ে লিগে এবার প্রত্যাশিত গন্তব্যে পৌঁছাবেই তার দল।