• গ্রিজমানের জোড়া গোলে জয়ে ফিরল ফ্রান্স
    ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে আগেভাগে বিদায় নেওয়ার পর বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচে হোঁচট। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ফ্রান্স অবশেষে খারাপ সময় পেছনে ফেলতে পারল। ফিনল্যান্ডকে হারিয়ে জয়ের পথে ফিরল বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • শেষবেলায় গ্রিজমানকে ছেড়ে ডি ইয়ংকে নিল বার্সা
    দলবদলের শেষ দিনে ভীষণ ব্যস্ত সময় পার করল বার্সেলোনা। শেষ কয়েক ঘণ্টায় ছেড়ে দিল কয়েকজন খেলোয়াড়কে। সবচেয়ে চমকপ্রদ খবরটি এলো একেবারে শেষবেলায়। তারা জানিয়ে দিল, মৌসুমের বাকি সময়ে তাদের সঙ্গে থাকছে না অঁতোয়ান গ্রিজমানও।
  • মেসিকে ‘প্রাধান্য’, গ্রিজমান ‘অনিশ্চিত’
    লিওনেল মেসি, অঁতোয়ান গ্রিজমান ‍দুজনই রোনাল্ড কুমানের কাছে গুরুত্বপূর্ণ। কিন্তু ফরাসি ফরোয়ার্ডের ভবিষ্যতের প্রশ্নে সংশয়ে বার্সেলোনা কোচ। এ ব্যাপারে সিদ্ধান্তের ভার তিনি ছেড়ে দিয়েছেন ক্লাব কর্তৃপক্ষের ওপর।
  • বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে হাঙ্গেরির চমক
    প্রথম ম্যাচে ৮৩ মিনিট পর্যন্ত শিরোপাধারী পর্তুগালকে আটকে রেখে শেষ সময়ে পথ হারিয়ে হাতছাড়া হয়েছিল পয়েন্ট। এবার আরও দুর্দান্তভাবে নিজেদের মেলে ধরল হাঙ্গেরি, ভয়ডরহীন পারফরম্যান্সে জন্ম দিল আসরের অন্যতম সেরা অঘটন। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে আটকে দিয়ে তুলে নিল মূল্যবান একটি পয়েন্ট।
  • গ্রিজমান বিশ্ব সেরাদের একজন: ফ্রান্স কোচ
    জার্মানির বিপক্ষে অঁতোয়ান গ্রিজমানের পারফরম্যান্স মনে ধরেছে দিদিয়ে দেশমের। তার মতে, বার্সেলোনার এই ফুটবলার কেবল ইউরোপ নয়, বিশ্ব সেরাদের একজন।
  • বার্সেলোনার চেয়ে ফ্রান্সে ‘স্বাধীন’ গ্রিজমান
    ফ্রান্সের জার্সিতে তিনি যতটা উজ্জ্বল, বার্সেলোনায় ঠিক ততটা নন। এ কারণে প্রায়ই ধেয়ে আসে সমালোচনার তীর। দুই দলের হয়ে পারফরম্যান্সের পার্থক্যের কারণ জানালেন অঁতোয়ান গ্রিজমান। বললেন, জাতীয় দলে তিনি যতটা স্বাধীন-মুক্ত, কাম্প নউয়ে ততটা নন।
  • ইউরোয় সোনার জুতা কে পাবেন?
    দুয়ারে কড়া নাড়ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। ইউরোপ সেরা হওয়ার প্রতিযোগিতায় নামবে ২৪ দল। এক মাসের লড়াই শেষে কার ঘরে যাবে শিরোপা, এই প্রশ্নের বাইরে আরও একটি বড় কৌতূহল-কে জিতবেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার?
  • ছন্দে গ্রিজমান, জিরুদের জোড়া গোল
    টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন অঁতোয়ান গ্রিজমান। বদলি নেমে জোড়া গোল করলেন অলিভিয়ে জিরুদ। বুলগেরিয়াকে সহজেই হারিয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল ফ্রান্স।
  • বেনজেমার ফেরার ম্যাচে জিতল ফ্রান্স
    মিস করেছেন পেনাল্টি। শট লেগেছে পোস্টে। গোলরক্ষক ফিরিয়ে দিয়েছেন দারুণ হেড। অন্য কোনো দিন হয়তো হ্যাটট্রিকই হয়ে যেত, কিন্তু প্রায় অর্ধ যুগ পর আন্তর্জাতিক ফুটবলে ফেরার দিনটিতে করিম বেনজেমা জালের দেখা পাননি। পেয়েছেন তিন সতীর্থ। তাদের গোলে অনায়াসে ওয়েলসকে হারিয়েছে ফ্রান্স।
  • জয় দিয়ে আসর শেষ বার্সেলোনার
    দুই দলের জন্যই ম্যাচটি ছিল যেন স্রেফ নিয়মরক্ষার। শিরোপার আশা শেষ বার্সেলোনার আর অবনমন নিশ্চিত হয়ে গেছে এইবারের। এমন ম্যাচে লিওনেল মেসিসহ নিয়মিত কয়েকজন খেলোয়াড়কে ছাড়া খেলতে নেমে ভুগলো বার্সেলোনা। তবে অঁতোয়ান গ্রিজমানের চমৎকার এক গোলে জয় দিয়েই লা লিগার আসর শেষ করল রোনাল্ড কুমানের দল। 
  • বার্সার ঘাম ঝরানো জয়ে মেসির জোড়া গোল
    ভালেন্সিয়ার মাঠে নামলেই কী যেন হয় বার্সেলোনার। বিপদে পড়তে বসেছিল এবারও। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে দলকে পথ দেখালেন লিওনেল মেসি। দারুণ জয়ে শিরোপা লড়াইয়ে ভালোমতোই টিকে রইলো রোনাল্ড কুমানের দল।
  • মেসিরা জানে ‘কাজ বাকি আছে’
    লিগ টেবিলে শীর্ষে ওঠার হাতছানি; লা লিগার মুকুট পুনরুদ্ধারের সুযোগ; সবই এখন বার্সেলোনার সামনে। দলটির কোচ রোনাল্ড কুমান বেশ সতর্ক। সম্ভাব্য প্রাপ্তির উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না। জানালেন, তার শিষ্যরাও জানে যে এখনও অনেকটা পথ পাড়ি দিতে হবে।
  • মেসির জোড়া গোলে শিরোপা ভাগ্য বার্সার হাতেই
    লিওনেল মেসির দারুণ দুটি গোল, সঙ্গে প্রতিপক্ষের একটি মারাত্মক ভুলে প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। খেলার ধারার বিপরীতে গেতাফে নাটকীয় শেষের আভাস দিলেও আটকাতে পারেনি ফেভারিটদের। শেষ পর্যন্ত বড় জয়েই শক্ত অবস্থান ধরে রাখল কাতালান ক্লাবটি।
  • ১২ মিনিটের ৪ গোলে বার্সার শিরোপা উৎসব
    একের পর এক আক্রমণে দুর্দান্ত শুরুর পর ক্ষণিকের ছন্দপতন। এরপর গোল উৎসব। ১২ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠাল বার্সেলোনা। আথলেতিক বিলবাওকে উড়িয়ে কোপা দেল রের শিরোপা জিতল রেকর্ড চ্যাম্পিয়নরা।
  • গ্রিজমানের ৩ সন্তানের একই জন্মদিন!
    তিন সন্তানের প্রত্যেকের জন্মদিন আলাদা করে মনে রাখতে হবে না বার্সেলোনা ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে। তিন জনেরই জন্ম যে একই তারিখে! সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন তো মজা করে লিখেছেন, ‘একাধিক জন্মদিনের পার্টির খরচ বেঁচে গেল গ্রিজমানের।’
  • বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিল ইউক্রেন
    বিশ্বকাপ বাছাইয়ে শুরুটা মোটেই ভালো হলো না ফ্রান্সের। অনেকটা সময় এগিয়ে থেকেও জিততে পারেনি তারা। ঘুরে দাঁড়িয়ে বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে ইউক্রেন।
  • রেকর্ড ছোঁয়ার ম্যাচে দুর্দান্ত মেসি, অসাধারণ বার্সা
    এমন এক রাতে লিওনেল মেসি গোল পাবেন না, তা কী হয়! রেকর্ড ছোঁয়ার ম্যাচে জোড়া গোল করার মাঝে সতীর্থের গোলে রাখলেন অবদান। নজরকাড়া পারফরম্যান্সে আলো ছড়াল বার্সেলোনা। ওয়েস্কাকে উড়িয়ে ধরে রাখল লা লিগায় অজেয় পথচলা।
  • ‘গ্রিজমানকে শাস্তি দেওয়া হয়নি’
    টানা ছয় ম্যাচে জালের দেখা না পাওয়া অঁতোয়ান গ্রিজমান সেভিয়ার বিপক্ষে একাদশে জায়গা পেলেন না। সুযোগ পেলেন না বদলি হিসেবেও! প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় তাহলে কী শাস্তি দেওয়া হলো ফরাসি ফরোয়ার্ডকে?-বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান সে ভাবনা উড়িয়ে দিলেন। বললেন, কৌশলের কারণেই বাইরে ছিলেন গ্রিজমান।
  • ‘মেসি-রোনালদোর পর্যায়ে যাবে এমবাপে’
    সামর্থ্যের প্রমান টিনএজ বয়স থেকেই দিয়ে আসছেন কিলিয়ান এমবাপে। এবার চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে নজরকাড়া পারফরম্যান্সের পর প্রশংসার জোয়ারে ভাসছেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড। জাতীয় দলের সতীর্থ অঁতোয়ান গ্রিজমানের মতে, এমবাপে একদিন লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্যায়ে যাবে।
  • ৮ গোলের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে জিতে সেমিতে বার্সা
    হারতে বসা ম্যাচের শেষ মুহূর্তে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল বার্সেলোনা। দুই গোল করে ম্যাচ নিল অতিরিক্ত সময়ে। সেখানেও নাটক কম হলো না। শেষ পর্যন্ত আট গোলের রুদ্ধশ্বাস লড়াইয়ে গ্রানাদাকে হারিয়ে কোপা দেল রের সেমি-ফাইনালে পা রাখল রোনাল্ড কুমানের দল।
  • মেসি-গ্রিজমানের গোলে দুইয়ে বার্সা
    আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের প্রথমভাগে দেখা মিলল দাপুটে বার্সেলোনার। পথ দেখালো লিওনেল মেসির অসাধারণ ফ্রি কিক। দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা ছন্দপতন হলেও আবারও ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত এক জয় তুলে নিল রোনাল্ড কুমানের দল।
  • গ্রিজমানের চোখে বার্সার হারের কারণ
    হতে পারতেন ফাইনালের নায়ক। কিন্তু আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে দল হেরে যাওয়ায় শেষটা হয়েছে হতাশার। দুবার এগিয়ে গিয়েও স্প্যানিশ সুপার কাপে শিরোপা হাতছাড়া হওয়ার পেছনে রক্ষণভাগের দায় দেখছেন বার্সেলোনা ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • মেসি-গ্রিজমানের নৈপুণ্যে বার্সার বড় জয়
    সৌভাগ্যের ছোঁয়ায় শুরুতেই এগিয়ে যাওয়ার পর বিরতির আগেই জোড়া গোল পেলেন লিওনেল মেসি। একাদশে ফেরা অঁতোয়ান গ্রিজমানও গোল করে ও করিয়ে আলো ছড়ালেন। আক্রমণভাগের জ্বলে ওঠার দিনে গ্রানাদাকে উড়িয়ে লিগ টেবিলে আরেক ধাপ উপরে উঠল বার্সেলোনা।
  • হারের দায় খেলোয়াড়দের দিলেন গ্রিজমান
    ইউভেন্তুসের বিপক্ষে হারের জন্য নিজেদেরই কাঠগড়ায় তুলছেন অঁতোয়ান গ্রিজমান। ফরাসি এই ফরোয়ার্ড মনে করেন, কাম্প নউয়ে নিজেদের ঠিকঠাক মেলে ধরতে পারেননি বার্সেলোনার খেলোয়াড়রা।
  • দেম্বেলের জন্য মধুর সমস্যায় বার্সা কোচ
    বাজে সময় পেছনে ফেলার আভাস দিয়ে ঘুরে দাঁড়িয়েছেন অঁতোয়ান গ্রিজমান। শুরুর একাদশে ফেরার পর থেকে যেন উড়ছেন মার্টিন ব্রাথওয়েট। চোট থেকে সেরে ওঠা উসমান দেম্বেলেও খেলছেন দুর্দান্ত। কাকে রেখে কাকে খেলাবেন, যেন ভেবে পাচ্ছেন না বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান।
  • চ্যাম্পিয়ন্স লিগে উড়ছে বার্সা
    চ্যাম্পিয়ন্স লিগে ছুটে চলেছে বার্সেলোনার জয়রথ। কাম্প নউয়ে উড়িয়ে দেওয়ার পর ফেরেন্সভারোসকে আবারও অনায়াসে হারিয়েছে রোনাল্ড কুমানের দল। উজ্জ্বল করেছে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করার আশা। 
  • এই গ্রিজমানকেই চান কুমান
    অনেক আলোচনা-সমালোচনার পর অবশেষে মাঠে প্রত্যাশিত রূপে দেখা গেল অঁতোয়ান গ্রিজমানকে। লা লিগায় ওসাসুনার বিপক্ষে ম্যাচ জুড়ে এই ফরাসি ফরোয়ার্ডের দারুণ পারফরম্যান্সে মুগ্ধ বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। বললেন, এই গ্রিজমানকেই তো সবাই দেখতে চায়।
  • ব্যর্থতার আর কোনো সুযোগ নেই: গ্রিজমান
    দেয়ালে পিঠ ঠেকে যাওয়া বার্সেলোনাকে লা লিগায় আবার দেখা গেল খুনে মেজাজে। এবার ওসাসুনাকে উড়িয়ে অঁতোয়ান গ্রিজমান শোনালেন শিরোপা জয়ের প্রত্যয়। ব্যর্থতার আর কোনো সুযোগ নেই বলেও মনে করেন এই ফরাসি ফরোয়ার্ড।
  • মারাদোনার স্মরণে মেসির উদযাপন, জয়ে ফিরল বার্সা
    জয়ে ফিরতে মরিয়া বার্সেলোনা ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত খেলল দাপুটে ফুটবল। দারুণ পারফরম্যান্সে আলো ছড়ালেন বারবার সমালোচনার মুখে পড়া অঁতোয়ান গ্রিজমান। হাতের মুঠোয় চলে আসা ম্যাচের শেষে দুর্দান্ত এক গোল করলেন লিওনেল মেসি। ওসাসুনাকে হারিয়ে লা লিগায় জয়ের পথে ফিরল রোনাল্ড কুমানের দল।  
  • টানা ৪ জয়ে নকআউট পর্বে বার্সা
    লা লিগায় ভুগলেও চ্যাম্পিয়ন্স লিগে অন্য চেহারায় দেখা যাচ্ছে বার্সেলোনাকে। লিওনেল মেসিসহ প্রথম পছন্দের বেশ কয়েকজনকে ছাড়াই তারা ধরে রাখলো জয়ের ধারা। দিনামো কিয়েভকে হারিয়ে শেষ ষোলোয় পৌঁছে গেছে রোনাল্ড কুমানের দল।
  • মেসির সঙ্গে দ্বন্দ্বের খবরে ‘বিরক্ত’ গ্রিজমান
    লিওনেল মেসির সঙ্গে অঁতোয়ান গ্রিজমানের সম্পর্ক ভালো নয়-গণমাধ্যমে মাঝেমধ্যে আসা এসব উড়ো খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড। সম্প্রতি আর্জেন্টাইন ফরোয়ার্ড সম্পর্কে গ্রিজমানের সাবেক এজেন্ট ও চাচার করা মন্তব্যে দুজনের ‘দ্বন্দ্বের’ খবর নতুন করে চাউর হয়। তবে, এ বিষয়ে তার কিছুই করার ছিল না বলে জানিয়েছেন গ্রিজমান।
  • গ্রিজমানের ঘাটতি আত্মবিশ্বাসে: কুমান
    বার্সেলোনায় অঁতোয়ান গ্রিজমানের পারফরম্যান্স নিয়ে আলোচনা-সমালোচনার যেন শেষ নেই। প্রত্যাশার ডালি সাজিয়ে কাম্প নউয়ে যোগ দিয়ে এর বাস্তবায়ন তেমন একটা করতে পারেননি ফরাসি এই ফরোয়ার্ড। তার সামর্থ্য বা নিবেদন নিয়ে কোনো সন্দেহ নেই কোচ রোনাল্ড কুমানের। তবে বিশ্বকাপ জয়ী তারকার আত্মবিশ্বাসে কিছুটা ঘাটতি আছে বলে মনে করেন এই ডাচ কোচ।
  • ‘বিশৃঙ্খল বার্সা ছেড়ে চলে যাওয়া উচিত গ্রিজমানের’
    কাম্প নউয়ে অভিষেক মৌসুমে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি অঁতোয়ান গ্রিজমান। দ্বিতীয় মৌসুমেও বেশ কিছুটা সময় পেরিয়ে গেছে, কিন্তু এখনও বার্সেলোনায় মাটি শক্ত হয়নি তার। তাতে অবশ্য তারকা এই ফরোয়ার্ডের সামর্থ্যে ঘাটতি দেখছেন না ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার বিসেন্তে লিজাজু। বরং গ্রিজমানের জ্বলে উঠতে না পারার পেছনে ক্লাবটির ‘বিশৃঙ্খল’ পরিবেশই মূল কারণ বলে মনে করেন আথলেতিক বিলবাও ও বায়ার্ন মিউনিখে খেলা সাবেক ডিফেন্ডার।
  • বদলি নেমে নায়ক মেসি
    আরও একবার ফিনিশিংয়ে সমস্যা ভোগালো ভীষণভাবে। রক্ষণের দুর্বলতাও ফুটে উঠল। তারপরও আক্রমণভাগের দাপুটে পারফরম্যান্সে নজর কাড়লো বার্সেলোনা। উসমান দেম্বেলের অসাধারণ গোলের পর বদলি নেমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন লিওনেল মেসি। রিয়াল বেতিসকে হারিয়ে লা লিগায় জয়ে ফিরল রোনাল্ড কুমানের দল।
  • আলাভেসের মাঠে পয়েন্ট হারিয়ে ক্ষুব্ধ গ্রিজমান
    বল দখলে রাখা, আক্রমণ, গোলের লক্ষ্যে শট; সব দিক থেকেই আলাভেসের চেয়ে অনেক এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু ফিনিশিংয়ে ঘাটতি ছিল চোখে পড়ার মতো। তাই পুরো পয়েন্ট নিয়ে ফিরতে পারেনি দলটি। এতে বেশ ক্ষুব্ধ অঁতোয়ান গ্রিজমান। কাতালান ক্লাবটির ফরাসি এই ফরোয়ার্ড মনে করছেন, অনেক জায়গায় উন্নতি করতে হবে তাদের।
  • অসংখ্য সুযোগ হারিয়ে বার্সার হোঁচট
    একের পর এক আক্রমণে আলাভেসকে কাঁপিয়ে দিল বার্সেলোনা। কিন্তু কখনও আলাভেসের রক্ষণ, কখনও গোলরক্ষক দারুণ দৃঢ়তায় রুখে দিল সব। লা লিগায় দীর্ঘ হলো রোনাল্ড কুমানের দলের দুঃসময়।
  • গ্রিজমানকে যেখানে খুশি খেলাতে চান কুমান
    বার্সেলোনায় নিজের খেলার পজিশন নিয়ে সন্তুষ্ট নন অঁতোয়ান গ্রিজমান, সম্প্রতি এমন ইঙ্গিত দিয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড। তবে নিজের সিদ্ধান্তে অটল বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান জানালেন, দলের প্রয়োজনে গ্রিজমানকে যেখানে ইচ্ছা সেখানে খেলাবেন তিনি।
  • গ্রিজমান-এমবাপের গোলে ফ্রান্সের জয়
    গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের লড়াইয়ে আবার জিতল ফ্রান্স। ঘরের মাঠে দারুণ লড়াই করল ক্রোয়েশিয়া। কিন্তু ভাগ্য বদল করতে পারল না। উয়েফা নেশন্স লিগে তাদের হারিয়ে জয়ে ফিরল দিদিয়ে দেশমের দল।
  • ইউক্রেনের জালে ফ্রান্সের ৭ গোল
    জাতীয় দলে শুরুর একাদশে প্রথম সুযোগ পেয়েই দুর্দান্ত এক গোল করলেন এদুয়ার্দো কামাভিঙ্গা। জোড়া গোলে শততম ম্যাচ রাঙালেন অলিভিয়ে জিরুদ। জালের দেখা পেলেন আক্রমণভাগের অন্য দুই তারকা কিলিয়ান এমবাপে-অঁতোয়ান গ্রিজমানও। আক্রমণাত্মক ফুটবলে ইউক্রেনকে গুঁড়িয়ে নেশন্স লিগে মাঠে নামার প্রস্তুতি সারল ফ্রান্স।
  • বার্সাতেই থাকুক মেসি, চাওয়া গ্রিজমানের
    বার্সেলোনা-মেসির টানাপোড়েনের অবসান হয়নি এখনও। দুই পক্ষই নিজেদের অবস্থানে অনড় বলে খবর আসছে গণমাধ্যমে। অতোঁয়ান গ্রিজমানও ভেতরের খবর জানেন না তেমন একটা। তবে ফরাসি এই ফরোয়ার্ড নিজের চাওয়াটা জানালেন-মেসি থেকে যাক কাম্প নউয়েই।
  • বায়ার্নের বিপক্ষে ‘বল দখলে’ রাখার পরিকল্পনায় বার্সা
    অধিকাংশ সময় বল দখলে রেখে প্রতিপক্ষের রক্ষণ দুর্গ ভাঙা-বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের আক্রমণে ওঠার ধরন অনেকটা একই। সেই পরিকল্পনাতেই জার্মান চ্যাম্পিয়নদের হারানোর ছক কষছে বার্সেলোনা। মাঠে নিজেদের মেলে ধরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে ওঠার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী কাতালুনিয়ার দলটির ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • শুধু লেভানদোভস্কিকে নিয়ে ‘ভাবছে না’ বার্সেলোনা
    গোলের পর গোল করে চলেছেন রবের্ত লেভানদোভস্কি। মৌসুম জুড়ে যেকোনো প্রতিপক্ষের জন্যই হয়ে উঠেছেন দুর্ভাবনার কারণ। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখ-বার্সেলোনা ম্যাচের আগেও তাই ঘুরে-ফিরে আসছে তার নাম। তবে, বার্সেলোনা শুধু এই পোলিশ স্ট্রাইকারকে নিয়ে ভাবছে না বলে জানিয়েছেন দলটির ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • ছিটকে গেলেন গ্রিজমান
    লা লিগায় নিজেদের শেষ দুই ম্যাচে অঁতোয়ান গ্রিজমানকে হয়তো পাবে না বার্সেলোনা। পায়ে চোট পেয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • ভিয়ারিয়ালকে উড়িয়ে ব্যবধান কমাল বার্সা
    শিরোপা লড়াইয়ে রিয়াল মাদ্রিদের ওপর চাপ ধরে রাখতে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার। গুরুত্বপূর্ণ ম্যাচে আলো ছড়ালেন আক্রমণভাগের তিন তারকা লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও অঁতোয়ান গ্রিজমান। ভিয়ারিয়ালকে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে আনলো শিরোপাধারীরা।
  • গ্রিজমানের বাবা ও ভাইয়ের তোপের মুখে বার্সা কোচ
    যথেষ্ট সময় খেলার সুযোগ মিলছে না অঁতোয়ান গ্রিজমানের। গত কয়েক ম্যাচে অধিকাংশ সময় বেঞ্চে কাটানো ফরাসি এই ফরোয়ার্ড আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে সুযোগ পান যোগ করা সময়ে। ব্যাপারটা ভালোভাবে নেননি তার বাবা ও ভাই। বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনের কড়া সমালোচনা করেছেন তারা।
  • পরিশ্রমী গ্রিজমানের চেষ্টায় খুশি বার্সা কোচ
    প্রথমার্ধে ড্রিঙ্কস ব্রেকে অনেকটা সময় ধরে অঁতোয়ান গ্রিজমানকে কিছু একটা বলছিলেন লিওনেল মেসি। বিরতির পর মাঠে ফেরার সময়ও তার সঙ্গে কথা বলে যাচ্ছিলেন বার্সেলোনা অধিনায়ক। কাজ হয় তার কথায়। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে জাল খুঁজে পান উজ্জীবিত গ্রিজমান। অফসাইডের জন্য সেটি গোল না হলেও ফরাসি ফরোয়ার্ডের গুরুত্ব কমছে না কিকে সেতিয়েনের কাছে। বার্সেলোনা কোচ তাকে দেখেন দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে। 
  • ব্যর্থতা ঝেড়ে গ্রিজমান হতে চান ‘গুরুত্বপূর্ণ’
    বার্সেলোনায় প্রত্যাশানুযায়ী এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি অঁতোয়ান গ্রিজমান। তবে হারাননি আত্মবিশ্বাস। পেছনের ব্যর্থতা ঝেড়ে ফেলে কাম্প নউয়ে সাফল্য পেতে দৃঢ়প্রতিজ্ঞ ফরাসি এই ফরোয়ার্ড।
  • দর্শকশূন্য মাঠে খেলা হবে অদ্ভুত: গ্রিজমান
    দর্শকের চিৎকার, হই-হুল্লোড়ে ভরা স্টেডিয়ামে ফুটবল দেখতে অভ্যস্ত সবাই। খেলোয়াড়দের জন্যও বিষয়টি তাই। করোনাভাইরাস পাল্টে দিয়েছে সবকিছু; খেলতে হবে খালি স্টেডিয়ামে। কঠিন বাস্তবতা মেনে নিয়ে বার্সেলোনা ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান জানিয়েছেন, এভাবে খেলা হবে তার জীবনের অদ্ভুত এক অভিজ্ঞতা।
  • করোনাভাইরাসে কতটা বদলাবে ফুটবলের দলবদলের বাজার?
    ১৩ মে, ২০১৭- আমি বার্সেলোনাতেই থাকতে চাই: নেইমার; ২০ জুলাই, ২০১৭-নেইমারের বাই আউট ক্লজের বিশাল অঙ্ক দেওয়া অসম্ভব: বার্সেলোনা সভাপতি। তিন মাসেরও কম সময়ে ব্রাজিলিয়ান তারকার সেই চাওয়া পাল্টে যায়, উবে যায় জোজেপ মারিয়া বার্তোমেউয়ের আত্মবিশ্বাস। কারণ? ইউরো-পাউন্ডের ঝনঝনানি। অর্থের দাপটে ফুটবল বিশ্বকে প্রচণ্ড এক নাড়া দেয় পিএসজি। দলবদলের বাজার হয়ে পড়ে আরও অস্থির। বাড়ে চোখ কপালে তোলা অঙ্কের ট্রান্সফার ফির দলবদল। এবার বুঝি সময় হয়েছে পাল্টা ধাক্কার; কোভিড-১৯ মহামারীতে মন্দার মুখে পড়তে যাচ্ছে বিশ্ব অর্থনীতি, যার বিরূপ প্রভাব হয়তো পড়বে ফুটবলেও।
  • গ্রিজমানকে দুয়ো দেওয়ায় আতলেতিকোকে জরিমানা
    দলের সাবেক তারকা অঁতোয়ান গ্রিজমানকে ঘরের মাঠে পেয়ে দুয়ো দিয়েছিল আতলেতিকো মাদ্রিদের সমর্থকরা। এই ঘটনায় মাদ্রিদের দলটিকে ১২ হাজার ইউরো জরিমানা করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।
  • গ্রিজমানের গোলে হার এড়াল বার্সেলোনা
    ড্রিস মের্টেন্সের রেকর্ড ছোঁয়া গোলে হারতে বসেছিল বার্সেলোনা। নাপোলির জমাট রক্ষণ ভাঙা যাচ্ছিল না কোনোমতে। শেষ পর্যন্ত জালের দেখা পেলেন অঁতোয়ান গ্রিজমান। নাপোলির মাঠে হার এড়াতে পারল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।
  • বার্সেলোনার স্বস্তির জয়
    প্রতিপক্ষের আক্রমণের ঝাপটা সামলে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গেল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ব্যবধান কমালেও হার এড়াতে পারল না পয়েন্ট তালিকার তিন নম্বর দল গেতাফে। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ল বর্তমান চ্যাম্পিয়নরা।
  • গ্রিজমানের জোড়া গোলে শেষ ষোলোয় বার্সা
    তৃতীয় সারির দল ইবিজার বিপক্ষে শুরুতে গোল খেয়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বার্সেলোনা। দলকে পথ দেখালেন অঁতোয়ান গ্রিজমান। সমতায় ফেরানোর পর যোগ করা সময়ে করলেন আরেকটি গোল। কোপা দেল রের শেষ ষোলোয় উঠল কাতালান ক্লাবটি।
  • শ্বাসরুদ্ধকর লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে আতলেতিকো
    পিছিয়ে পড়ার পর লিওনেল মেসির নৈপুণ্যে পাল্টা জবাব দিতে দেরি করেনি বার্সেলোনা। খানিক পর অঁতোয়ান গ্রিজমানের গোলে এগিয়েও যায় তারা। কিন্তু শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো আতলেতিকো মাদ্রিদ। পাঁচ মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে অসাধারণ এক জয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠে গেল দিয়েগো সিমেওনের দল।
  • আলাভেসকে উড়িয়ে দিল মেসি-সুয়ারেস-গ্রিজমানের বার্সেলোনা
    টানা দুই ম্যাচে পয়েন্ট হারিয়ে তেতে থাকা বার্সেলোনার আগুনে পুড়ল আলাভেস। ঘরের মাঠে দলটিকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল এরনেস্তো ভালভেরদের দল। 
  • রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে রুখে দিল সোসিয়েদাদ
    বার্সেলোনাকে ঘরের মাঠে পেয়ে ম্যাচের শুরু থেকে দারুণভাবে চেপে ধরল রিয়াল সোসিয়েদাদ। শুরুতে গোলও পেয়ে যায় তারা। বিরতির আগে-পরে দুই গোল করে অবশ্য জয়ের সম্ভাবনা জাগিয়েছিল এরনেস্তো ভালভেরদের দল। তবে পরে আরও এক গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে কাতালান ক্লাবটি।  
  • মেসির হ্যাটট্রিকে শীর্ষে ফিরল বার্সেলোনা
    মায়োর্কোর বিপক্ষে কাম্প নউয়ে বার্সেলোনার ম্যাচ মানেই যেন গোল উৎসব। ধারাবাহিকতা বজায় থাকলো এবারও। দারুণ এক হ্যাটট্রিকে দলকে সামনে থেকে পথ দেখালেন লিওনেল মেসি। জালের দেখা পেলেন লুইস সুয়ারেস ও অঁতোয়ান গ্রিজমানও।
  • গ্রুপ সেরা হয়ে ইউরোর মূল পর্বে ফ্রান্স
    কোরোঁতাঁ তোলিসো ও অঁতোয়ান গ্রিজমানের গোলে আলবেনিয়ার বিপক্ষে সহজ জয় পেয়েছে ফ্রান্স। এই জয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে গ্রুপ সেরা হয়ে মূল পর্বে উঠেছে দিদিয়ে দেশমের দল।
  • মেসি-সুয়ারেস-গ্রিজমানের গোলে শীর্ষে বার্সা
    একক নৈপুণ্যে শুরুটা করলেন অঁতোয়ান গ্রিজমান। দ্বিতীয়ার্ধে আক্রমণত্রয়ীর দারুণ বোঝাপড়ায় জালের দেখা পেলেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেস। এইবারকে উড়িয়ে লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে উঠলো বার্সেলোনা।
  • গ্রিজমানের সঙ্গে 'সমস্যা নেই' মেসির
    লিওনেল মেসির সঙ্গে তার খুব একটা কথা হয় না-আগের দিন বলেছিলেন অঁতোয়ান গ্রিজমান। মেসি নিজেও জানালেন তেমনটাই। তবে দুজনের মধ্যে সম্পর্ক স্বাভাবিক বলে জানিয়েছেন বার্সেলোনা অধিনায়ক।
  • বার্সেলোনায় মানিয়ে নিতে সময় চাই গ্রিজমানের
    বড় অঙ্কের ট্রান্সফার ফিতে বার্সেলোনায় যোগ দিয়ে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি অঁতোয়ান গ্রিজমান। নতুন ঠিকানায় মানিয়ে নিতে তার আরও সময় প্রয়োজন বলে জানিয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড।  
  • নিয়ম ভাঙায় বার্সাকে ৩০০ ইউরো জরিমানা
    আতলেতিকো মাদ্রিদ থেকে অঁতোয়ান গ্রিজমানকে দলে ভেড়ানোর প্রক্রিয়ায় নিয়ম ভাঙার কারণে বার্সেলোনাকে জরিমানা করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। অঙ্কটা অদ্ভূত রকমের কম, মাত্র ৩০০ ইউরো!
  • আলবেনিয়াকে উড়িয়ে দিল ফ্রান্স
    কিংসলে কোমানের জোড়া গোলের পাশাপাশি জালের দেখা পেলেন অলিভিয়ে জিরুদ ও জোনাতঁ ইকোনে। আলবেনিয়াকে উড়িয়ে ইউরোর বাছাইয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ফ্রান্স।
  • গ্রিজমানের পারফরম্যান্সে মুগ্ধ বার্সা কোচ
    লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে জোড়া গোল করা অঁতোয়ান গ্রিজমানের পারফরম্যান্সে ভীষণ খুশি এরনেস্তো ভালভেরদে। ম্যাচে ফরাসি এই ফরোয়ার্ড নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করেছে বলেও মনে করেন বার্সেলোনার কোচ।
  • গ্রিজমানের নৈপুণ্যে বেতিসকে উড়িয়ে দিল বার্সেলোনা
    হার দিয়ে লা লিগার নতুন আসর শুরু করা বার্সেলোনা পেলো নিজেদের প্রথম জয়। অঁতোয়ান গ্রিজমানের নৈপুণ্যে ঘরের মাঠে শিরোপাধারীরা উড়িয়ে দিল রিয়াল বেতিসকে।
  • নাপোলিকে এবার উড়িয়ে দিল বার্সেলোনা
    লুইস সুয়ারেস, অঁতোয়ান গ্রিজমান ও উসমান দেম্বেলের নৈপুণ্যে প্রাক-মৌসুম পর্বের টুর্নামেন্টের দ্বিতীয় লেগে নাপোলিকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।
  • মেসি-সুয়ারেসের সঙ্গে সহজেই মানিয়ে নেবে গ্রিজমান: ভালভেরদে
    লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান সহজেই মানিয়ে নিতে পারবে বলে বিশ্বাস বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদের। 
  • গ্রিজমানের দল-বদল আটকে দিতে পারে লা লিগা কর্তৃপক্ষ
    বার্সেলোনার পরিশোধ করা রিলিজ ক্লজের অর্থের পরিমাণ নিয়ে তৈরি হওয়া বিতর্কের কারণে ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানের কাম্প নউয়ে যোগ দেওয়া আটকে যেতে পারে বলে জানিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস।
  • বার্সার খেলার ধরনের সঙ্গে ‘মানিয়ে নেবেন’ গ্রিজমান
    নতুন ক্লাব বার্সেলোনার খেলার ধরনের সঙ্গে মানিয়ে নেওয়া নিয়ে আত্মবিশ্বাসী সম্প্রতি কাতালান ক্লাবটিতে যোগ দেওয়া ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • ইংলিশ প্রিমিয়ার লিগে গ্রিজমানের পছন্দের দল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জেতাটা লিভারপুলের প্রাপ্য বলে মনে করেন সম্প্রতি বার্সেলোনায় যোগ দেওয়া অঁতোয়ান গ্রিজমান। ইংল্যান্ডে গেলে স্বদেশি ফরোয়ার্ড আর্সেনালের আলেকসঁদ লাকাজেতের সঙ্গে জুটি বাঁধতে চাইতেন বলেও জানিয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড।
  • আতলেতিকো ছেড়ে বার্সায় গ্রিজমান
    দীর্ঘ দিন ধরে চলা গুঞ্জন অবশেষে সত্যি হয়েছে। আতলেতিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • বার্সেলোনাতে যাচ্ছে গ্রিজমান: আতলেতিকো সিইও
    অঁতোয়ান গ্রিজমান এই গ্রীষ্মের দলবদলে বার্সেলোনায় যোগ দেবেন বলে মনে করেন আতলেতিকো মাদ্রিদের প্রধান নির্বাহী মিগেল আনহেল গিল মারিন। বিষয়টি গত মার্চ থেকেই জানতেন বলে দাবি করেছেন তিনি।
  • আতলেতিকো ছাড়ার ঘোষণা গ্রিজমানের, সম্ভাব্য গন্তব্য বার্সা
    মৌসুম শেষে আতলেতিকো মাদ্রিদ ছাড়ার ঘোষণা দিয়েছেন ফরাসি স্ট্রাইকার অঁতোয়ান গ্রিজমান।
  • আইসল্যান্ডকে উড়িয়ে দিল ফ্রান্স
    ডিফেন্ডার সামুয়েল উমতিতির গোলের পর তিন ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদ, কিলিয়ান এমবাপে ও অঁতোয়ান গ্রিজমান পেলেন জালের দেখা। আইসল্যান্ডের রক্ষণ ভেঙে চারবার গোল উৎসব করে ইউরোর বাছাইয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ফ্রান্স।
  • আতলেতিকোকে হারিয়ে দুইয়ে রিয়াল
    কাসেমিরোর অসাধারণ এক গোলে দুর্দান্ত শুরু করে রিয়াল মাদ্রিদ। পাল্টা জবাব দিতে মোটেও দেরি করেনি আতলেতিকো মাদ্রিদ। তবে উজ্জীবিত নগর প্রতিদ্বন্দ্বীদের আটকাতে পারেনি দিয়েগো সিমেওনের দল। দারুণ এক জয়ে লা লিগার পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠেছে প্রতিযোগিতার সফলতম দলটি।
  • ব্যালন ডি’অরের চেয়ে বিশ্বকাপকে এগিয়ে রাখছেন গ্রিজমান
    ব্যালন ডি’অরের চেয়ে দেশের হয়ে বিশ্বকাপ জেতাকে এগিয়ে রাখছেন অঁতোয়ান গ্রিজমান। ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিততে সঠিক পথেই আছেন বলে মনে করেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • ব্যালন ডি’অর জিততে আর কি করতে হবে, প্রশ্ন গ্রিজমানের
    ব্যালন ডি’অরের পুরস্কার মঞ্চে থাকতে পেরে গর্বিত ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। তবে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিততে না পেরে বিস্ময় প্রকাশ করেছেন চলতি বছর ক্লাব ও জাতীয় দলের হয়ে দারুণ সফল এই খেলোয়াড়।
  • মেসির সহযোগী হতে চাননি বলেই বার্সায় যাননি গ্রিজমান
    আতলেতিকো মাদ্রিদে তিনিই দলের মূল তারকা। কিন্তু বার্সেলোনায় গেলে হতে হতো লিওনেল মেসির সহযোগী। মূলত এ কারণেই শেষ পর্যন্ত কাতালান ক্লাবটিতে না যাওয়ার সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • মেসিকে ছাড়াই ক্লাসিকোয় বার্সার জয় দেখছেন গ্রিজমান
    সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড লিওনেল মেসিকে ছাড়াই বার্সেলোনা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে জিততে পারবে বলে মনে করছেন আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • গ্রিজমানের জোড়া গোলে জার্মানিকে হারাল ফ্রান্স
    বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে চারবারের বিশ্বকাপ জয়ী জার্মানির লড়াই দারুণ জমেছিল। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ হাসি হেসেছে দিদিয়ের দেশমের দল। শুরুতে পিছিয়ে পড়ার পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে উয়েফা নেশন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ফরাসিরা।
  • ব্যালন ডি'অরে এমবাপের চেয়ে গ্রিজমানকে এগিয়ে রাখছেন মদ্রিচ
    এবারের ব্যালন ডি'অর জেতার লড়াইয়ে জাতীয় দল সতীর্থ কিলিয়ান এমবাপে ও রাফায়েল ভারানের চেয়ে অঁতোয়ান গ্রিজমান বেশি যোগ্য বলে মনে করেন লুকা মদ্রিচ।
  • ব্যালন ডি’অর জিতে ইতিহাস গড়ার স্বপ্ন গ্রিজমানের
    আতলেতিকো মাদ্রিদের প্রথম খেলোয়াড় হিসেবে ব্যালন ডি’অর জিতে ক্লাবটির সর্বকালের সেরাদের তালিকায় নিজের নাম লেখানোর স্বপ্ন পূরণ করতে চান ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • ব্যালন ডি’অরে গ্রিজমানকে এগিয়ে রাখছেন গদিন
    এবারের ব্যালন ডি’অর জিতে অঁতোয়ান গ্রিজমান পুরস্কারটিতে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর আধিপত্যের অবসান ঘটাবেন বলে আশা করছেন আতলেতিকো মাদ্রিদে তার সতীর্থ দিয়েগো গদিন।
  • বার্সেলোনার প্রস্তাব ফেরানো গ্রিজমানের ক্যারিয়ারের 'কঠিনতম সিদ্ধান্ত'
    বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে দেওয়াটা ক্যারিয়ারের 'কঠিনতম সিদ্ধান্ত' সিদ্ধান্ত ছিল বলে জানিয়েছেন ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • নিজেকে মেসি-রোনালদোর পর্যায়ে দেখেন গ্রিজমান
    নিজেকে সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্যায়ের দাবি করেছেন অঁতোয়ান গ্রিজমান। আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ডের লক্ষ্য এখন ব্যালন ডি'অর জেতায়। সেই সঙ্গে নিজের খেলায় করতে চান আরও উন্নতি।
  • ব্যালন ডি'অর জেতা নিয়ে আশাবাদী গ্রিজমান
    'দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার' পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা মেলেনি অঁতোয়ান গ্রিজমানের, তবে ফরাসি এই ফরোয়ার্ড মনে করছেন, অন্য যে কোনো সময়ের চেয়ে এবার তিনি ব্যালন ডি'অর জয়ের কাছে আছেন।
  • মেসি-রোনালদোর সঙ্গে ব্যবধান কমাতে প্রত্যয়ী গ্রিজমান
    বিশ্ব ফুটবলে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে নিজের ‘বড় ব্যবধানটা’ ঘুচিয়ে তাদের কাছাকাছি পৌঁছানোর চেষ্টা করতে সংকল্পের কথা জানিয়েছেন ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।
  • রিয়ালকে হারিয়ে আতলেতিকোয় থাকার যথার্থতা দেখছেন গ্রিজমান
    রিয়াল মাদ্রিদকে হারিয়ে আতলেতিকো মাদ্রিদের উয়েফা সুপার কাপ জয় ক্লাবটিতে নিজের থেকে যাওয়ার সিদ্ধান্তটাকে যথার্থ প্রমাণ করেছে বলে মনে করেন ফরাসি ফরোয়ার্ড অতোয়ান গ্রিজমান।
  • গ্রিজমানের ব্যালন ডি'অর জয়ের ভালো সম্ভাবনা দেখছেন সিমেওনে
    এবারের ব্যালন ডি'অর পুরস্কার জয়ের লড়াইয়ে অঁতোয়ান গ্রিজমানের ভালো সম্ভাবনা দেখছেন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে।
  • এমবাপে-গ্রিজমানদের হাতে ব্যালন ডি’অর দেখছেন দেশম
    রাশিয়ায় বিশ্বকাপ জেতা ফ্রান্স দলের কেউ এবারের ব্যালন ডি’অর জিততে পারে বলে বিশ্বাস দলটির কোচ দিদিয়ের দেশমের।
  • ফরাসিদের খুশি করতে পেরে গর্বিত এমবাপে
    টুর্নামেন্ট জুড়ে নিজের ধারাবাহিক পারফরম্যান্সে এবং দলের সাফল্যে স্বাভাবিকভাবেই ভীষণ খুশি কিলিয়ান এমবাপে। তবে দেশকে বিশ্বকাপ জেতাতে পেরে, দেশের মানুষকে খুশি করতে পেরে গর্ববোধ করছেন ফরাসি তরুণ এই ফরোয়ার্ড।
  • ফ্রান্সের বিশ্বকাপ জয়ের ‘চাবিকাঠি’ রক্ষণভাগ
    দেশের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণে নিজেদের রক্ষণভাগকে চাবিকাঠি হিসেবে দেখছেন ফ্রান্সের অঁতোয়ান গ্রিজমান। সেই সঙ্গে তারকা ফরোয়ার্ডের প্রত্যাশা, আক্রমণভাগে তার দুই সতীর্থ অলিভিয়ে জিরুদ ও কিলিয়ান এমবাপে ভালো করবেন।
  • বিশ্বকাপ জিতলে খেলার ধরন কোনো ব্যাপার নয়: গ্রিজমান
    দলের খেলার ধরন নিয়ে কে কি বলল তাতে কিছু যায় আসে না অঁতোয়ান গ্রিজমানের। ফরাসি এই ফরোয়ার্ডের মনে এখন যে কোনো মূল্যে শুধুই বিশ্বকাপ জয়ের স্বপ্ন।
  • আতলেতিকোর সঙ্গে ফ্রান্সের তুলনা গ্রিজমানের 
    বেলজিয়ামের বিপক্ষে সেমি-ফাইনালে ফ্রান্সের খেলার সঙ্গে নিজের ক্লাব আতলেতিকো মাদ্রিদের খেলার ধরনের মিল খুঁজে পাচ্ছেন অঁতোয়ান গ্রিজমান। বিশ্বকাপের ফাইনালে পৌঁছানোর পর সতীর্থদের পারফরম্যান্সে খুশি ফরাসি এই ফরোয়ার্ড।
  • মেয়ের ‘ধর্মপিতার’ মুখোমুখি গ্রিজমান
    দিয়েগো গদিন ও অঁতোয়ান গ্রিজমান কেবল ক্লাব সতীর্থ নন। দুজনের সম্পর্ক এতটাই ঘনিষ্ঠ যে ফরাসি ফরোয়ার্ড গ্রিজমানের ছোট মেয়ের ‘ধর্মপিতা’ উরুগুয়ের ডিফেন্ডার গদিন! এ কারণেই রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল ম্যাচ নিয়ে অন্যরকম আবেগ অনুভব করছেন গ্রিজমান।
  • ‘শক্তি আর গতিতে অনন্য এমবাপে’
    আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপের শেষ ষোলোয় দারুণ নৈপুণ্য দেখানো ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে শক্তি আর গতিতে অনন্য বলে মনে করেন সতীর্থ অঁতোয়ান গ্রিজমান।
  • ‘গ্রিজমানের সমালোচনা করবেন না’
    বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে অঁতোয়ান গ্রিজমানকে স্বরূপে দেখা না গেলেও ফরাসি ফরোয়ার্ড ছন্দেই আছেন বলে মনে করেন তার সতীর্থ পল পগবা।
  • আতলেতিকোয় নতুন চুক্তি করলেন গ্রিজমান
    রাশিয়া বিশ্বকাপ শুরুর আগেই বার্সেলোনায় যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন উড়িয়ে জানিয়েছিলেন আতলেতিকো মাদ্রিদেই থেকে যাওয়ার কথা। এবার ক্লাবের সঙ্গে আনুষ্ঠানিকভাবে নতুন চুক্তি করলেন অঁতোয়ান গ্রিজমান। ২০২৩ সাল পর্যন্ত লা লিগার ক্লাবটিতে থাকবেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • কষ্টের জয়ে শুরু ফ্রান্সের
    পেনাল্টির বদলে পেনাল্টি। নিষ্প্রাণ ম্যাচে হঠাৎ উত্তেজনা। বিশ্বকাপের অন্যতম ফেভারিট ফ্রান্সকে কাঁপিয়ে দিল অস্ট্রেলিয়া। তবে পল পগবার শেষ দিকের গোলে জয় দিয়েই রাশিয়া বিশ্বকাপ শুরু করল ফ্রান্স।
  • ‘বিশ্বকাপে মুক্ত মনে খেলতে পারবে গ্রিজমান’
    অনেক দিন ধরে চলা গুঞ্জনের অবসান ঘটিয়ে ক্লাব ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলায় অঁতোয়ান গ্রিজমান বিশ্বকাপে পুরো মনোযোগ দিতে পারবেন বলে মনে করেন ফ্রান্সের কোচ দিদিয়ে দেশম।