• স্ট্রাইকার না থাকাটা ড্রয়ের কারণ নয়: গুয়ার্দিওলা
    প্রিমিয়ার লিগে নিজেদের আগের তিন ম্যাচে পাঁচটি করে গোল করা ম্যানচেস্টার সিটি সাউথ্যাম্পটনের বিপক্ষে গোলের জন্য ভুগেছে। এর জন্য অনেকেই গ্রীষ্মকালীন দলবদলে দলটির নতুন স্ট্রাইকার না কেনাকে দায়ী করলেও তা মানতে নারাজ সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। নিজেদের খেলার ধরনের কারণেই গোলের দেখা পাননি বলেই মত তার।
  • ক্ষমা চাইবেন না গুয়ার্দিওলা
    আরও বেশি দর্শককে মাঠে আসার আহ্বান জানিয়ে সমালোচনার মুখে পড়লেও এতে নিজের কোনো ভুল দেখছেন না পেপ গুয়ার্দিওলা। তাই ক্ষমা চাওয়ারও কোনো প্রয়োজন দেখছেন না ম্যানচেস্টার সিটির এই স্প্যানিশ কোচ।
  • গুয়ার্দিওলার রুদ্রমূর্তি
    লাইপজিগের বিপক্ষে ম্যাচে পেপ গুয়ার্দিওলার রুদ্রমূর্তির ছবি ও ভিডিও চাউর হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমেও। ভ্রু কুঁচকে, ক্ষুব্ধভাবে রিয়াদ মাহরেজ ও জ্যাক গ্রিলিশের সঙ্গে কথা বলতে দেখা গেছে তাকে। ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটি কোচও জানিয়েছেন, নির্দেশনা অনুযায়ী না খেলায় ক্ষেপে গিয়েছিলেন তিনি।
  • সিটির পর কোনো জাতীয় দলের দায়িত্ব চান গুয়ার্দিওলা
    ২০২৩ সালে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি শেষে আর তা নবায়ন করবেন না পেপ গুয়ার্দিওলা। শুধু এই ক্লাব নয়, যোগ দেবেন না তিনি কোনো ক্লাবেই। ফুটবল থেকে কিছুদিন বিরতি নিতে চান তিনি। এরপর ফিরতে চান কোনো জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়ে।
  • টিকা নিতে ফুটবলারদের প্রতি প্রিমিয়ার লিগ কোচদের আহ্বান
    নানা পদক্ষেপের পরও ফুটবলারদের মধ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন ইংলিশ প্রিমিয়ার লিগের কোচরা। এই পরিস্থিতিতে নিজের ও পরিবারের সুরক্ষার কথা ভেবে খেলোয়াড়দের টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।
  • সেরা কোচের লড়াইয়ে গুয়ার্দিওলা, টুখেল ও মানচিনি
    উয়েফা বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা, ইতালির রবের্তো মানচিনি ও চেলসির টমাস টুখেল।
  • স্ট্রাইকার কেনার ‘সাধ্য’ নেই সিটির
    সের্হিও আগুয়েরো চলে যাওয়ার পর তার শূন্যতা পূরণে একজন স্ট্রাইকার তো চাই; কিন্তু সে জন্য যে পরিমাণ অর্থ দরকার তা নেই ম্যানচেস্টার সিটির। তাই নতুন কোনো স্ট্রাইকার কেনার সম্ভাবনা একরকম উড়িয়েই দিলেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • হতাশা-তৃপ্তি দুটোই সঙ্গী গুয়ার্দিওলার
    স্বপ্নপূরণের খুব কাছে গিয়েও সঙ্গী হয়েছে হতাশা। চেলসির কাছে হেরে হাতছাড়া হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। স্বাভাবিকভাবে হতাশ পেপ গুয়ার্দিওলা। তবে একটা জায়গায় তৃপ্তিও আছে তার। চ্যাম্পিয়ন্স লিগের শেষটা রঙিন না হলেও মৌসুমের অন্যান্য সাফল্য নিয়ে খুশি সিটি কোচ।
  • লড়াইটা গুয়ার্দিওলার সঙ্গে আমার নয়: টুখেল
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছেন আধুনিক ফুটবলের সেরা কোচদের দুই জন, টমাস টুখেল ও পেপ গুয়ার্দিওলা। তবে মাঠের লড়াইটা তো আর তাদের মধ্যে নয়। সেটাই মনে করিয়ে দিলেন চেলসির কোচ টুখেল। বললেন, ম্যানচেস্টার সিটির বিপক্ষে তাদের লড়াইটাকে কেবল দুই কোচের লড়াই হিসেবে দেখাটা ভুল হবে।
  • খেলোয়াড়দের বেঞ্চে রাখা কষ্টের: গুয়ার্দিওলা
    চেলসির বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে অন্য এক ‘লড়াই’ করতে হচ্ছে পেপ গুয়ার্দিওলাকে। এ লড়াই তার নিজের সঙ্গে! সের্হিও আগুয়েরো, গাব্রিয়েল জেসুস, রাহিম স্টার্লিংয়ের মতো তারকাদের মধ্যেও কাউকে হয়তো চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে শুরুর একাদশে ঠাঁই দিতে পারবেন না ম্যানচেস্টার সিটি কোচ।  
  • গুয়ার্দিওলার বিপক্ষে খেলা সবসময় কঠিন: টুখেল
    টানা দ্বিতীয়বার কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার উচ্ছ্বাস আছে। তৃপ্তি আছে সবশেষ দুই দেখায় পেপ গুয়ার্দিওলার ম্যানচেস্টার সিটিকে হারানোরও। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে ভীষণ সতর্ক চেলসির কোচ টমাস টুখেল। এবারও প্রতিপক্ষ গুয়ার্দিওলার সিটি বলেই সবকিছু শূন্য থেকে শুরু করতে হবে বলে মনে করেন তিনি।
  • বর্ষসেরা কোচ গুয়ার্দিওলা
    ম্যানচেস্টার সিটিকে আবারও প্রিমিয়ার লিগ শিরোপা জেতানো পেপ গুয়ার্দিওলা লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) ভোটে এবারের বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন।
  • বার্সেলোনায় যোগ দেওয়ার কাছাকাছি আগুয়েরো: গুয়ার্দিওলা
    সংবাদমাধ্যমের খবর, দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিচ্ছেন সের্হিও আগুয়েরো। পেপ গুয়ার্দিওলার কথায়ও মিলল তেমন ইঙ্গিত। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড কাম্প নউয়ের ক্লাবটিতে যাওয়ার ‘কাছাকাছি’ আছেন বলে জানালেন ম্যানচেস্টার সিটির কোচ।
  • চেলসির বিপক্ষে ফাইনালের আগে দুর্ভাবনায় গুয়ার্দিওলা
    শেষ তিন ম্যাচের দুটিতেই হার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে দলের এমন পারফরম্যান্স ভাবাচ্ছে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে। চেলসির বিপক্ষে ইউরোপ সেরার লড়াইয়ে নামার আগে দলের উন্নতি প্রয়োজন বলে মনে করছেন তিনি।
  • মেসি, সিটি ও গুয়ার্দিওলার দুর্বোধ্য ‘ফলস নাইন’
    প্রথাগত ‘নাম্বার নাইন’ পজিশনের ছক থেকে লিওনেল মেসিকে বের করে এনে পেপ গুয়ার্দিওলা বার্সেলোনাকে সাফল্য এনে দিয়েছেন মুঠোভরে। নিজেও পেয়েছেন। এখন পাচ্ছেন ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে। গুয়ার্দিওলার ‘ফলস নাইন’ কৌশলপ্রীতি কারো অজানা নয়, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে প্রতিপক্ষের জন্য তা যেন আরও দুর্বোধ্য হয়ে উঠেছে।
  • চার বছরের পরিশ্রমের ফল এই ফাইনাল: গুয়ার্দিওলা
    মূলত চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পেতেই চার বছর আগে পেপ গুয়ার্দিওলাকে দায়িত্ব দেয় ম্যানচেস্টার সিটি। কিন্তু সম্ভাবনা জাগিয়ে বারবার হোঁচট খেতে হচ্ছিল। অবশেষে সেই লক্ষ্য পূরণের খুব কাছে পৌঁছেছে ইংলিশ ক্লাবটি। দলকে প্রথমবারের মতো ইউরোপ সেরা প্রতিযোগিতাটির ফাইনালে তুলে গর্বিত বোধ করছেন এই স্প্যানিয়ার্ড।
  • নিজেদের খেলায় মনোযোগের তাগিদ গুয়ার্দিওলার
    প্রথম লেগে জিতে সুবিধাজনক অবস্থানে রয়েছে দল। হাতছানি আছে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের মঞ্চে ওঠার। কিন্তু সতর্ক পেপ গুয়ার্দিওলা। নিশ্চিত করতে চান দল যেন আত্মতুষ্টিতে না ভোগে, কঠিন সময় এলে দিশেহারা না হয়। তাই মনোযোগী থেকে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ের বার্তা শিষ্যদের দিলেন এই স্প্যানিশ কোচ।
  • বিদায়ী আগুয়েরোর জন্য গুয়ার্দিওলার ভালোবাসা
    ক্যারিয়ারে ম্যানচেস্টার সিটি অধ্যায়ের বাকি আর মাত্র কয়েক সপ্তাহ। বিদায়বেলায় একাদশে ফিরে আবারও আলো ছড়ালেন সের্হিও আগুয়েরো। তার দারুণ পারফরম্যান্সেই ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গেছে দল। আর্জেন্টাইন তারকার প্রতি তাই আবারও মুগ্ধতা প্রকাশ করলেন কোচ পেপ গুয়ার্দিওলা।
  • যুদ্ধ এখনও শেষ হয়নি: নেইমার
    ঘরের মাঠে হেরে যাওয়ায় চ্যালেঞ্জ হয়ে উঠেছে আরও কঠিন। তবে এখনও দ্বিতীয় লেগ বাকি থাকায় আশা হারাচ্ছেন না পিএসজি তারকা নেইমার। চ্যাম্পিয়ন্স লিগে ফাইনালে ওঠার মঞ্চে দাঁড়িয়ে ‘যুদ্ধ এখনও শেষ হয়ে যায়নি’ বলে দলকে উদ্বুদ্ধ করছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • ফাইনালের টিকেট পেয়ে যাইনি, শিষ্যদেরকে গুয়ার্দিওলা
    পিএসজির বিপক্ষে কঠিন সময়ে নিজেদের জাত চিনিয়ে দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে খুব খুশি পেপ গুয়ার্দিওলা। তবে খেলোয়াড়দের স্তুতির জোয়ারে ভাসিয়ে দিচ্ছেন না ম্যানচেস্টার সিটি কোচ। সতর্ক করে বলেছেন, প্রথম লেগেই সবকিছু নির্ধারণ হয়ে যায় না।
  • নেইমার থাকলে আরও চ্যাম্পিয়ন্স লিগ জিতত বার্সা: গুয়ার্দিওলা
    বার্সেলোনায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে যে বিধ্বংসী ‘এমএসএন’ আক্রমণত্রয়ী গড়ে তুলেছিলেন নেইমার, তা যেন এখনও চোখে লেগে আছে পেপ গুয়ার্দিওলার। তাদের সেই দাপট, প্রতিপক্ষের রক্ষণ গুঁড়িয়ে দেওয়ার ক্ষমতা, বিশেষ করে নেইমারের ব্যবধান গড়ে দেওয়ার সামর্থ্য সম্পর্কে খুব ভালো করেই জানেন তিনি। ক্লাবটির ইতিহাসের সেরা ও সফল কোচদের একজন এই স্প্যানিয়ার্ডের বিশ্বাস, কাম্প নউয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এখনও থাকলে আরও দুই-তিনটা চ্যাম্পিয়ন্স লিগ জিতত বার্সেলোনা।
  • নেইমাররা প্রতিপক্ষ কোচের ঘুম কেড়ে নিতে পারে: গুয়ার্দিওলা
    চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পথে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের মতো দলকে তাদেরই মাঠে একাই গুঁড়িয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে। সঙ্গে আছেন নেইমারের মতো পরীক্ষিত সেনা। তাদের সমন্বয়ে গড়া পিএসজির বিধ্বংসী আক্রমণভাগ উড়িয়ে দিতে পারে যেকোনো রক্ষণ-কথাটি যেন মনেপ্রাণে বিশ্বাস করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • পরিসংখ্যানের পাতায় পিএসজি-সিটি দ্বৈরথ
    দুই কোচ পেপ গুয়ার্দিওলা ও মাওরিসিও পচেত্তিনোর লড়াইয়ে এগিয়ে ম্যানচেস্টার সিটির কোচ। চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগের লড়াইয়ে নামার আগে প্রতিপক্ষের মাঠে টানা ১৭ ম্যাচ জয়ের আত্মবিশ্বাসও সঙ্গী গুয়ার্দিওলার সিটির।
  • গুরুর সাফল্যের মন্ত্র শিষ্যদের শোনালেন গুয়ার্দিওলা
    বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখকে তাদেরই মাঠে গুঁড়িয়ে সেমি-ফাইনালে উঠেছে পিএসজি। তারকাবহুল দলটির মুখোমুখি হওয়ার আগে তাই খেলোয়াড়দের চাপমুক্ত রাখতে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা হাঁটছেন সাবেক গুরুর দেখানো পথ ধরে। ফুটবল কিংবদন্তি ইয়োহান ক্রুইফ শিখিয়েছিলেন ‘চাপ নিও না, উপভোগ করো,’ সেই মন্ত্রই এখন শিষ্যদের শোনাচ্ছেন গুয়ার্দিওলা।
  • ম্যানচেস্টার সিটিকে হারানো খুব কঠিন হবে: পচেত্তিনো
    মাঠে কিংবা ডাগআউটে, প্রতিপক্ষ পেপ গুয়ার্দিওলাকে খুব ভালোভাবে চেনা মাওরিসিও পচেত্তিনোর। চ্যাম্পিয়ন্স লিগে আবারও সেই পুরনো প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার আগে বাড়তি রোমাঞ্চ অনুভব করছেন পিএসজি কোচ পচেত্তিনো। গুয়ার্দিওলার দলকে হারানো খুব কঠিন হবে বলে মনে করেন এই আর্জেন্টাইন।
  • মাঠের লড়াইয়ের আগে টুখেলের গুয়ার্দিওলা স্তুতি
    এফএ কাপের সেমি-ফাইনালের আগে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলার প্রশংসায় পঞ্চমুখ হলেন টমাস টুখেল। বললেন, স্প্যানিশ কোচের কাছ থেকে অনেক কিছু শেখার কথা। অতীত প্রসঙ্গ টেনে মাঠের লড়াইয়ে গুয়ার্দিওলার মুখোমুখি হওয়াটা আনন্দের বলেও জানালেন চেলসি কোচ।
  • সেমিতে ওঠার অনুভূতি অবিশ্বাস্য: গুয়ার্দিওলা
    বার্সেলোনার ডাগআউটে দাঁড়িয়ে দুবার পেয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ। বায়ার্ন মিউনিখে তিন মৌসুমের ক্যারিয়ারে প্রতিবারই উঠেছেন প্রতিযোগিতাটির সেমি-ফাইনালে। দারুণ সফল সেই পেপ গুয়ার্দিওলার কোচিংয়েই কিনা বারবার ইউরোপ সেরার প্রতিযোগিতাটির শেষ আটে আটকে যাচ্ছিল ম্যানচেস্টার সিটি। অবশেষে সেই বাধা পেরুতে পেরে ভীষণ খুশি এই স্প্যানিশ কোচ। অনেক কষ্টে পাওয়া বলেই বুঝি এবারের সেমি-ফাইনালে ওঠার আনন্দটা গুয়ার্দিওলার কাছে অনেক বেশি।  
  • সমীকরণ নিয়ে ভাবতে মানা গুয়ার্দিওলার
    ঘরের মাঠের জয় খুব একটা স্বস্তি দিচ্ছে না ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে। প্রথম লেগে কি হয়েছিল, তা যেন ভাবনাতেই আনতে চাচ্ছেন না তিনি। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠতে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে কোনোরকম সমীকরণ নিয়ে না ভেবে কেবল জয়ের দিকেই খেলোয়াড়দের মনোযোগ দিতে বললেন গুয়ার্দিওলা।
  • লিভারপুলের মুকুট কেড়ে নেওয়ার খুব কাছে আমরা: গুয়ার্দিওলা
    প্রিমিয়ার লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে একটু একটু করে এগিয়ে চলেছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটির বিপক্ষে জয়ের পর শিরোপার সুবাস পেতে শুরু করেছেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলাও। লিভারপুলের কাছ থেকে মুকুট ছিনিয়ে নেওয়ার খুব কাছে তার দল পৌঁছে গেছে বলে মনে করেন এই স্প্যানিয়ার্ড।
  • আগুয়েরোর শূন্যস্থান অপূরণীয়: গুয়ার্দিওলা
    এক দশকের ম্যানচেস্টার সিটি অধ্যায় শেষ হতে যাচ্ছে সের্হিও আগুয়েরোর। তার অভাব পূরণে নতুন ফুটবলার খুঁজতে হবে প্রিমিয়ার লিগের ক্লাবটিকে। তবে দলটির কোচ পেপ গুয়ার্দিওলার মতে, এই আর্জেন্টাইন তারকার শূন্যস্থান অপূরণীয়।
  • হল্যান্ড সেরাদের একজন: গুয়ার্দিওলা
    চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনাল প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ডের তারকা ফুটবলার আর্লিং হলান্ডের প্রশংসায় পঞ্চমুখ পেপ গয়ার্দিওলা। বয়স বিবেচনায় নরওয়ের এই তরুণ ফরোয়ার্ড সেরাদের একজন বলে মনে করেন ম্যানচেস্টার সিটি কোচ।
  • নির্বাচনের পর ঘুরে দাঁড়াবে বার্সা: গুয়ার্দিওলা
    বার্সেলোনার জন্য শুভকামনা জানিয়েছেন ক্লাবটির সাবেক ফুটবলার ও কোচ পেপ গুয়ার্দিওলা। কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া ‘বিশ্বের সেরা ক্লাবটি’ নতুন সভাপতি পাওয়ার পর দ্রুত ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস ম্যানচেস্টার সিটির এই কোচের।
  • ‘সিটি নয়, ইউরোপ সেরা বায়ার্ন’
    নড়বড়ে শুরুর পর দারুণ ছন্দে এগিয়ে চলছে ম্যানচেস্টার সিটি। টানা জয়ের রেকর্ড তারা বাড়িয়ে নিয়েছে ২০ ম্যাচে। সামনে ম্যাচে হাতছানি দিচ্ছে আরও রেকর্ড। অনেকে তাই সিটিকেই দিচ্ছেন বর্তমানে ইউরোপ সেরা দলের তকমা। তবে তাদের সঙ্গে একমত নন প্রিমিয়ার লিগের দলটির কোপ পেপ গুয়ার্দিওলা। তার মতে, ইউরোপ সেরা দল এখন বায়ার্ন মিউনিখ।
  • বার্সেলোনায় যাচ্ছে গার্সিয়া: গুয়ার্দিওলা
    পূরণ হতে যাচ্ছে বার্সেলোনার চাওয়া। স্প্যানিশ সেন্টার-ব্যাক এরিক গার্সিয়া কাতালান ক্লাবটিতে যোগ দিতে যাচ্ছে বলে জানিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ‘ছন্দে ফিরতে আগুয়েরোর সময় প্রয়োজন’
    চোট আর কোভিড-১৯ পরিস্থিতি মিলে গত এক বছরে অধিকাংশ সময় কেটেছে দলের বাইরে। ছন্দে ফিরতে তাই সের্হিও আগুয়েরোর সময় প্রয়োজন বলে মনে করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ‘ক্লাবে জয়ের মানসিকতা ঢুকিয়ে দিয়েছেন গুয়ার্দিওলা’
    প্রথম ১২ ম্যাচে পাঁচটি করে জয় ও ড্র, হার দুটিতে। শিরোপা লড়াই বহুদূর, ইউরোপা লিগ থেকেও পিছিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। সেখান থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ১০ পয়েন্টে এগিয়ে থেকে প্রিমিয়ার লিগের চূড়ায় দল। রাহিম স্টার্লিং জানালেন, এই পরিবর্তনের পিছনে সবচেয়ে বড় অবদান কোচ পেপ গুয়ার্দিওলার।
  • ‘এই রেকর্ড যাত্রাও একদিন থামবে’
    বাজে সময় পেছনে ফেলে এখন যেন উড়ছে ম্যানচেস্টার সিটি। অন্যরা যখন নিয়মিত পয়েন্ট হারাচ্ছে তখন জয়ের রেকর্ড গড়ে যাচ্ছে দল। দলের এমন দারুণ ছন্দে নিজেও বিস্মিত সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। তবে স্প্যানিশ এই কোচ হাঁটছেন সতর্কতায়। ভালো করেই জানেন, একদিন থামবে এই জয়যাত্রা।
  • জানুয়ারির সেরা গুয়ার্দিওলা ও গিনদোয়ান
    প্রিমিয়ার লিগে জানুয়ারি মাসের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান। আর সেরা কোচ হয়েছেন একই দলের পেপ গুয়ার্দিওলা।
  • ৪-৬ সপ্তাহ মাঠের বাইরে ডে ব্রুইনে
    কোচ পেপ গুয়ার্দিওলার শঙ্কাটাই সত্যি হলো। হ্যামস্ট্রিংয়ের চোটে চার থেকে ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন ম্যানটেস্টার সিটির তারকা ফুটবলার কেভিন ডে ব্রুইনে। তবে স্বস্তির খবর দিয়েছেন ডিফেন্ডার কাইল ওয়াকারকে নিয়ে।
  • ডে ব্রুইনে ও ওয়াকারের চোট ভাবাচ্ছে গুয়ার্দিওলাকে
    অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যানচেস্টার সিটি স্বস্তির জয় পেলেও ওই ম্যাচেই চোটে পড়েছেন দলের তারকা মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে ও ডিফেন্ডার কাইল ওয়াকার। গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়ের চোট দুর্ভাবনায় ফেলেছে দলটির কোচ পেপ গুয়ার্দিওলাকে।
  • গুয়ার্দিওলার সাফল্যের মন্ত্র
    মাঠে অহেতুক দৌড়ে শক্তি ক্ষয় না করে ম্যাচে আধিপত্য করার কৌশল শিষ্যদের বাতলে দিয়েছেন পেপ গুয়ার্দিওলা। আর সেই পথেই তার দল ম্যানচেস্টার সিটি মৌসুম শুরুর ব্যর্থতা কাটিয়ে ছন্দে ফিরেছে বলে জানালেন এই স্প্যানিশ কোচ।
  • গুয়ার্দিওলার অবসর ভাবনা
    কোচিং ক্যারিয়ারকে খুব বেশি লম্বা করার ইচ্ছে নেই বলে একবার জানিয়েছিলেন পেপ গুয়ার্দিওলা। তবে সেই ভাবনা থেকে সরে আসছেন বর্তমানে ম্যানচেস্টার সিটির দায়িত্বে থাকা এই স্প্যানিয়ার্ড। এক্ষেত্রে এতদিনের কোচিং অভিজ্ঞতা টনিক হিসেবে কাজ করছে বলে জানালেন তিনি।
  • চেলসির বিপক্ষে ৫ জনকে পাচ্ছে না ম্যান সিটি
    ম্যানচেস্টার সিটির পাঁচজন খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। চেলসির বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়দের পাচ্ছে না দলটি।
  • স্পট কিকে আমি সেরা: সিটি গোলরক্ষক
    স্পট কিক নেওয়ার প্রশ্নে ক্লাবে নিজেকে সেরা দাবি করেছেন ম্যানচেস্টার সিটির এদেরসন। এরপরও কোচ পেপ গুয়ার্দিওলা তাকে এই দায়িত্ব না দেওয়ায় আক্ষেপ ঝরল ব্রাজিলিয়ান গোলরক্ষকের কণ্ঠে।
  • আগুয়েরোকে নিয়ে সতর্ক গুয়ার্দিওলা
    দলে সের্হিও আগুয়েরোর অভাব বেশ টের পাচ্ছে ম্যানচেস্টার সিটি। তবে চোট কাটিয়ে মাঠে ফেরার লড়াইয়ে থাকা আর্জেন্টাইন স্ট্রাইকারকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চান না দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • সিটিতে চুক্তির মেয়াদ বাড়ালেন গুয়ার্দিওলা
    ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ দুই বছর বাড়িয়েছেন পেপ গুয়ার্দিওলা। ২০২২-২৩ মৌসুমের শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগের দলটিতে থাকবেন এই কাতালান কোচ।
  • পাঁচ বদলির সিদ্ধান্তে ফেরার আহ্বান গুয়ার্দিওলার
    ব্যস্ত সূচিতে খেলোয়াড়দের চোটের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষকে পাঁচ বদলিতে ফেরার আহ্বান জানিয়েছেন পেপ গুয়ার্দিওলা। গত মৌসুমের এই পর্যায়ের তুলনায় এবার খেলোয়াড়দের ‘পেশির চোট ৪৭ শতাংশ বেড়েছে’ বলে জানান ম্যানচেস্টার সিটি কোচ।
  • ২ থেকে ৪ সপ্তাহ মাঠের বাইরে আগুয়েরো
    আরেক দফার চোটে প্রায় এক মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন সের্হিও আগুয়েরো। এ যাত্রায় পায়ের পেশির চোট কাটিয়ে আর্জেন্টাইন তারকার ফিরতে দুই থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ‘বার্সাকে চেনা ছন্দে ফেরাতে কুমানের সময় প্রয়োজন’
    বার্সেলোনার ডাগআউটে রোনাল্ড কুমান অবশ্যই সাফল্য পাবে বলে বিশ্বাস দলটির সাবেক কোচ পেপ গুয়ার্দিওলার। ম্যানচেস্টার সিটির এই কোচ মনে করেন, কাতালান দলটিকে পুরনো রূপে ফেরাতে ডাচ কোচের শুধু একটু সময় প্রয়োজন।
  • চোটে ছিটকে গেলেন সিটির ফের্নান্দিনিয়ো
    একেবারে শেষ দিকে নেমেও ম্যাচ শেষ করে আসতে পারেননি ফের্নান্দিনিয়ো। চোট পেয়ে চার থেকে ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন ম্যানচেস্টার সিটির এই ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার।
  • চ্যাম্পিয়ন্স লিগে সিটির ব্যর্থতার দায় নিলেন গুয়ার্দিওলা
    পেপ গুয়ার্দিওলার হাত ধরে চ্যাম্পিয়ন্স লিগে এখনও প্রত্যাশিত আলো ছড়াতে পারেনি ম্যানচেস্টার সিটি। গত চার আসরে পেরুতে পারেনি কোয়ার্টার-ফাইনাল। ইউরোপ সেরার প্রতিযোগিতায় দলের এমন ধুঁকতে থাকার দায় নিলেন স্প্যানিশ এই কোচ।
  • আগুয়েরোকে চুক্তি নবায়নের পথ দেখালেন সিটি কোচ
    গুরুতর হাঁটুর চোট কাটিয়ে ফেরা সের্হিও আগুয়েরো এখনও ম্যানচেস্টার সিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকতে পারে বলে মনে করছেন পেপ গুয়ার্দিওলা। স্প্যানিশ কোচ জানালেন, তা করতে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দেখাতে হবে ক্লাবটির সঙ্গে তিনি নতুন চুক্তির যোগ্য।
  • গুয়ার্দিওলার সঙ্গে আড্ডায় কোহলি
    ক্রিকেট নিয়ে খুব একটা জানাশোনা নেই সময়ের সেরা ফুটবল কোচদের একজন পেপ গুয়ার্দিওলার। তাই বলে বিরাট কোহলির সঙ্গে কম জমেনি তার আড্ডা।
  • একে অপরের প্রশংসায় ‘গুরু-শিষ্য’
    কোচিং ক্যারিয়ারে শুরু থেকেই মার্সেলো বিয়েলসাকে অনুপ্রেরণা মানেন পেপ গুয়ার্দিওলা। সময়ের পথচলায় সাফল্যের চূড়ায় উঠেও গুরুর প্রতি সেই মনোভাবের এতটুকু পরিবর্তন হয়নি তার। শিষ্যের প্রতি একই দৃষ্টিভঙ্গি বিয়েলসারও। ডাগআউটে দুই কোচের মুখোমুখি লড়াইটা বাড়তি মাত্রা ছড়ালো; প্রিমিয়ার লিগে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচ উপহার দিল তাদের খেলোয়াড়রা। এবং মাঠের লড়াই শেষেও একে অপরের প্রশংসায় মেতে উঠলেন ম্যানচেস্টার সিটি ও লিডস ইউনাইটেডের কোচ।
  • খেলোয়াড়দের কথা কেউ ভাবছে না: গুয়ার্দিওলা
    করোনাভাইরাস বিরতির পর ঠাসা সূচিতে গত মৌসুম শেষের পর নতুন মৌসুমও সেভাবেই এগোচ্ছে। এর বিরূপ প্রভাব এরই মধ্যে পড়তে শুরু করেছে। দলের কয়েক জন খেলোয়াড় চোটে পড়ায় ব্যস্ত সূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। অভিযোগ তুলেছেন, ফুটবল কর্তৃপক্ষ সবসময় নিজেদের স্বার্থ নিয়ে ব্যস্ত এবং খেলোয়াড়দের ভালোর বিষয়ে তারা একেবারেই ভাবে না।
  • আগুয়েরোকে নিয়ে অপেক্ষা বাড়ছে সিটির
    নতুন মৌসুমের শুরুতেও তারকা স্ট্রাইকার সের্হিও আগুয়েরোকে পাচ্ছে না ম্যানচেস্টার সিটি। দলটির কোচ পেপ গুয়ার্দিওলা জানিয়েছেন, আর্জেন্টাইন এই তারকার সুস্থ হয়ে উঠতে এখনও এক থেকে দুই মাস সময় লাগতে পারে।
  • ‘মেসিকে ঘিরে দল সাজাতে পারেন গুয়ার্দিওলা’
    লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার খবর চাউর হওয়ার পর থেকেই তার পরবর্তী ঠিকানা নিয়ে কৌতূহলী হয়ে উঠেছে ফুটবল বিশ্ব। কাম্প নউ ছেড়ে কোথায় যাবেন আর্জেন্টাইন তারকা? কাতালুনিয়ার দলটির সাবেক ফুটবলার রিভালদোর মতে, ম্যানচেস্টার সিটি হতে পারে মেসির সেরা বিকল্প। মেসিকে ঘিরে পেপ গুয়ার্দিওলা দল সাজাতে পারেন বলে মনে করছেন বিশ্বকাপজয়ী এই ব্রাজিলিয়ান। 
  • কৌশলগত লড়াইয়ে হার-জিত নিয়ে গুয়ার্দিওলা-গার্সিয়ার দ্বিমত
    কোয়ার্টার-ফাইনালে এসে ছক বদলেছিলেন পেপ গুয়ার্দিওলা। তরুণ এরিক গার্সিয়াকে দিয়েছিলেন মূল ডিফেন্ডারের দায়িত্ব। ছকে কাজ না হওয়ায় ম্যানচেস্টার সিটি ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। গুয়ার্দিওলার দাবি, কৌশলগত কারণে হারেনি তার দল। অন্যদিকে, অলিম্পিক লিওঁ কোচ রুডি গার্সিয়ার দাবি কৌশলগত লড়াই জিতে বাজিমাত করেছে তার ছেলেরা।
  • সবসময় বার্সেলোনার সমর্থক থাকব: গুয়ার্দিওলা
    খেলোয়াড়ি জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন বার্সেলোনায়। দলটির কোচ হিসেবেও ছিলেন বেশ সফল। তবে অনেক বছর হয়ে গেল, বার্সেলোনা পাট চুকিয়ে এগিয়ে চলেছেন পেপ গুয়ার্দিওলা। তাতে অবশ্য সাবেক ক্লাবের প্রতি এই স্প্যানিয়ার্ডের ভালোবাসা একটুও কমেনি। আজীবন কাতালুনিয়ার দলটির সমর্থক হয়েই থাকতে চান তিনি।
  • রিয়ালের বিপক্ষে লক্ষ্যে স্থির থাকার তাগিদ গুয়ার্দিওলার
    চ্যাম্পিয়ন্স লিগে লড়াইয়ের মোড় কত দ্রুত বদলে যায়, তা ভালো করেই জানা আছে পেপ গুয়ার্দিওলার। শেষ ষোলোর ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগে তাই শিষ্যদের সতর্ক করে দিলেন ম্যানচেস্টার সিটি কোচ। তাগিদ দিলেন ম্যাচে মনোযোগ ধরে রাখার।
  • ‘ক্লপ এক দিকে বাবার মতো, অন্য দিকে কোচ’
    ক্যারিয়ার জুড়ে কত কোচের সঙ্গেই না কাজ করেছেন রবের্ত লেভানদোভস্কি। কিন্তু একজনকে মনে রেখেছেন বিশেষভাবে; তিনি ইয়ুর্গেন ক্লপ। পছন্দের দ্বিতীয় কোচ হিসেবে পোলিশ স্ট্রাইকার বেছে নিয়েছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে।
  • এফএ কাপ জিতে গুয়ার্দিওলাকে আর্তেতার ধন্যবাদ
    প্রধান কোচ হিসেবে মিকেল আর্তেতার শুরুটা হলো দারুণ। প্রথম মৌসুমেই পেলেন সাফল্য। আর্সেনালকে এনে দিলেন এফএ কাপের শিরোপা। যার সহকারী হিসেবে কাজ করে গড়ে উঠেছেন সেই পেপ গুয়ার্দিওলার প্রতি নিজের কৃতজ্ঞতার কথা জানালেন আর্সেনাল কোচ।
  • গুয়ার্দিওলার ‘কঠিনতম প্রতিপক্ষ’ লিভারপুল
    ক্যারিয়ারে কত ক্লাবেরই না মুখোমুখি হয়েছেন পেপ গুয়ার্দিওলা। সেখান থেকে কঠিনতম প্রতিপক্ষ বের করা বেশ কঠিন। তবে লিভারপুলের অসাধারণ পুনরুত্থান ম্যানচেস্টার সিটি কোচের কাজ কিছুটা সহজ করে দিয়েছে। তিনি জানিয়েছেন, গত দুই মৌসুমের লিভারপুল প্রতিপক্ষ হিসেবে অন্য যে কোনো ক্লাবের চেয়ে অনেক এগিয়ে।
  • রিয়াল ম্যাচের আগে ছুটি নেই: গুয়ার্দিওলা
    প্রিমিয়ার লিগ শেষ হলেই শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি। তাই দুই টুর্নামেন্টের মাঝের সময়ে ম্যানচেস্টার সিটির কোনো খেলোয়াড় ছুটি পাচ্ছেন না বলে জানিয়েছেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • রিয়াল ম্যাচের আগে গুয়ার্দিওলার সতর্কবার্তা
    প্রিমিয়ার লিগের পর হাতছাড়া হয়েছে এফএ কাপও। সামনে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ, যেখানে প্রতিপক্ষ এরই মধ্য লা লিগার শিরোপা জিতে নেওয়া রিয়াল মাদ্রিদ। ইউরোপের ক্লাব ফুটবলের শীর্ষ প্রতিযোগিতায় নামার আগে দলকে খেলার মান বাড়ানোর তাগিদ দিলেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা।
  • উয়েফার ক্ষমা চাওয়া উচিত: গুয়ার্দিওলা
    ম্যানচেস্টার সিটির ইউরোপীয় প্রতিযোগিতায় অংশ নেওয়ার নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর উয়েফাকে ক্ষমা চাইতে বলেছেন পেপ গুয়ার্দিওলা। একই সঙ্গে ইয়ুর্গেন ক্লপ ও জোসে মরিনিয়োর মন্তব্যের জবাবও দিয়েছেন স্প্যানিশ এই কোচ।
  • ইউভেন্তুস নয়, গুয়ার্দিওলার ভাবনায় রিয়াল ম্যাচ
    চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠলে সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ইউভেন্তুকে পেতে পারে ম্যানচেস্টার সিটি। তবে সেসব নিয়ে ভাবছেন না দলটির কোচ পেপ গুয়ার্দিওলা। তার সব ভাবনা আপাতত রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ষোলোর ফিরতি লেগ নিয়ে।
  • বার্সাতেই মেসিকে চান গুয়ার্দিওলা
    লিওনেল মেসির বার্সেলোনার ছাড়ার সম্ভাবনা নিয়ে কদিন ধরে শোনা যাচ্ছে নানা গুঞ্জন। বর্তমান ক্লাব নিয়ে হতাশ আর্জেন্টিনার ফরোয়ার্ড নোঙর কোথায় ফেলতে পারেন এ নিয়ে চলছে নানা কথা। কেউ বলছেন ম্যানচেস্টার সিটি হতে পারে তার নতুন ঠিকনা। দলটির কোচ পেপ গুয়ার্দিওলা জানালেন, মেসিকে বার্সেলোনাতেই দেখতে চান তিনি।
  • সালাহ-মানেদের খেলায় ‘সন্তুষ্ট’ গুয়ার্দিওলা ও ক্লপ
    শিরোপা নিশ্চিত হওয়ার পরের ম্যাচেই ম্যানচেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের পারফরম্যান্স ছিল দৃষ্টিকটু। তবে শিষ্যদের প্রচেষ্টায় কোনো কমতি দেখছেন না চ্যাম্পিয়নদের কোচ ইয়ুর্গেন ক্লপ। সিটি কোচ পেপ গুয়ার্দিওলাও প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের মাঠে মনোযোগের ঘাটতি দেখেননি।
  • এফএ কাপ জিতে রিয়াল ম্যাচের প্রস্তুতি সারতে চান গুয়ার্দিওলা
    শেষ হয়ে গেছে প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের আশা। লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাওয়ার পর ম্যানচেস্টোর সিটির নজর এখন এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগে। এফএ কাপ জিতে ইউরোপ সেরার মঞ্চের জন্য প্রস্তুত হতে চান সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। 
  • লিভারপুলকে ‘গার্ড অব অনার’ দেবে সিটি
    প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত হওয়ার পর চ্যাম্পিয়নের বেশে লিভারপুল প্রথম খেলবে গতবারের শিরোপাজয়ী ম্যানচেস্টার সিটির মাঠে। কদিন বাদে হতে যাওয়া ম্যাচটিতে নতুন চ্যাম্পিয়নদের স্বাগতিক দলের খেলোয়াড়রা ‘গার্ড অব অনার’ দেবে বলে জানিয়েছেন সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • আগুয়েরোর চোট নিয়ে চিন্তিত গুয়ার্দিওলা
    প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে দল বড় ব্যবধানে জিতলেও খুব একটা স্বস্তিতে নেই ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। দলের তারকা খেলোয়াড় সের্হিও আগুয়েরোর হাঁটুর চোট ভাবাচ্ছে এই স্প্যানিশ কোচকে।
  • গার্সিয়াকে নিয়ে দুঃশ্চিন্তায় গুয়ার্দিওলা
    লম্বা বিরতির পর প্রিমিয়ার লিগে ফেরার ম্যাচে আর্সেনালকে উড়িয়ে দিয়েও মুখ ভার ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলার। এদেরসনের সঙ্গে সংঘর্ষে মাথায় আঘাত পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়া ডিফেন্ডার এরিক গার্সিয়াকে নিয়ে তিনি শঙ্কিত।
  • খেলোয়াড়দের নিয়ে শঙ্কিত গুয়ার্দিওলা
    দীর্ঘ বিরতির পর মাঠে ফেরার অপেক্ষায় খেলোয়াড়রা যেমন রোমাঞ্চিত, তেমনি তাদের নিয়ে আছে শঙ্কাও। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা যেমন ঠাসা সূচি নিয়ে দুঃশ্চিন্তায় আছেন। এমন পরিস্থিতিতে মৌসুমের বাকি পথ পাড়ি দিতে তার খেলোয়াড়রা কতটুকু প্রস্তুত, জানেন না তিনি।
  • রেকর্ড বইয়ে গুয়ার্দিওলাকে ছাড়িয়ে ফ্লিক
    বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে রেকর্ডের বইয়ের একটি পাতায় নিজের নাম লিখিয়েছেন হ্যান্স ফ্লিক। পেছনে ফেলেছেন দলটির সাবেক কোচ পেপ গুয়ার্দিওলাকে। বাভারিয়ানদের কোচ হিসেবে শুরুর ২৫ ম্যাচের মধ্যে ২২টি জিতে এই কীর্তি গড়েছেন ফ্লিক।
  • গুয়ার্দিওলার সহকারী হওয়ার প্রস্তাবে কম্পানির ‘না’
    মিকেল আর্তেতা আর্সেনালের কোচ হওয়ার পর থেকে সহকারী খুঁজছেন পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটি চেয়েছিল সাবেক অধিনায়ক ভিনসেন্ট কম্পানিকে দিয়ে আর্তেতার শূন্যস্থান পূরণ করতে। কিন্তু এক সময়ের কোচের সহকারী হতে রাজি হননি কম্পানি।
  • করোনাভাইরাসে মারা গেলেন গুয়ার্দিওলার মা
    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পেপ গুয়ার্দিওলার মা দোলোর্স সালা কারিও। ৮২ বছর বয়সে বার্সেলোনায় প্রাণ হারিয়েছেন তিনি।
  • দুই হাসপাতালকে মেসির ১০ লাখ ইউরো
    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছেন আর্জেন্টিনা ও বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলাও।
  • ‘এক মাসের জন্য’ মাঠের বাইরে লাপোর্ত
    আবারও চোটের কবলে পড়েছেন এমেরিক লাপোর্ত। ম্যানচেস্টার সিটির ফরাসি ডিফেন্ডার হ্যামস্ট্রিংয়ের চোটে এক মাসের জন্য ছিটকে গেছেন বলে জানিয়েছেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • রিয়ালকে হারানোর পেছনের গল্পটা বললেন গুয়ার্দিওলা
    ১০ দিন হাতে তেমন কাজ ছিল না। সময়টা কাজে লাগান রিয়াল মাদ্রিদের ম্যাচ দেখে। সেখান থেকেই বুঝতে পারেন সান্তিয়াগো বের্নাবেউয়ে কৌশল কী হবে। কাজে এলো সেই কৌশল। রিয়ালের মাঠে জেতার পর পেছনের গল্পটা জানালেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা।
  • কেবল রিয়ালই ঘুরে দাঁড়াতে পারে: গুয়ার্দিওলা
    রিয়াল মাদ্রিদের মাঠে মিলেছে দারুণ জয়। ফিরতি লেগের ম্যাচ নিজেদের আঙিনায়। তারপরও সতর্ক ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • পরস্পরের প্রশংসায় গুয়ার্দিওলা ও জিদান
    জিনেদিন জিদানের কাছে সময়ের সেরা কোচ পেপ গুয়ার্দিওলা। আবার ম্যানচেস্টার সিটি কোচ মনে করেন, রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে জিদানের সাফল্যের পুনরাবৃত্তি অসম্ভব। সান্তিয়াগো বের্নাবেউয়ে মুখোমুখি হওয়ার আগে দুই কোচ মেতে উঠলেন পরস্পরের প্রশংসায়।
  • রিয়াল ম্যাচ সিটির ‘আসল পরীক্ষা’
    কিছুদিন আগে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ নিয়ে রোমাঞ্চের কথা জানিয়েছিলেন পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটি কোচ এবার বললেন, ইউরোপের সফলতম দলটির বিপক্ষে তার দলকে দিতে হবে ‘আসল পরীক্ষা’।
  • সিটি ছাড়ার গুঞ্জন উড়িয়ে দিলেন গুয়ার্দিওলা
    ইউরোপিয়ান ফুটবলে ম্যানচেস্টার সিটি নিষিদ্ধ হওয়ায় খবর প্রকাশের পর থেকে সংবাদ মাধ্যমে গুঞ্জন ক্লাব ছাড়তে পারেন কোচ পেপ গুয়ার্দিওলা। তবে এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন স্প্যানিশ এই কোচ। বরখাস্ত না হলে চুক্তির মেয়াদের পুরো সময়টাই ইংলিশ ক্লাবে থাকতে চান তিনি।
  • গুয়ার্দিওলা ও সিটির খেলোয়াড়দের জন্য ব্যথিত ক্লপ
    ইউরোপিয়ান ফুটবলে ম্যানচেস্টার সিটি নিষিদ্ধ হওয়ায় দলটির কোচ পেপ গুয়ার্দিওলা ও খেলোয়াড়দের প্রতি সমবেদনা জানিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • রিয়ালকে হারাতে না পারলে বরখাস্ত হতে পারি: গুয়ার্দিওলা
    চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদকে হারাতে না পারলে বরখাস্ত হতে পারেন বলে শঙ্কায় আছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা।
  • মেসিকে নিয়ে গুয়ার্দিওলার চাওয়া
    ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালের সঙ্গে কথার লড়াইয়ে জড়ানোর পর গুঞ্জন উঠেছে, বার্সেলোনা ছাড়তে পারেন লিওনেল মেসি। তবে এসব গুঞ্জনকে পাত্তা দিচ্ছেন না কাতালান ক্লাবটির সাবেক কোচ পেপ গুয়ার্দিওলা। বর্তমানে ম্যানচেস্টার সিটির দায়িত্বে থাকা এই স্প্যানিয়ার্ড মনে করেন, বার্সেলোনাতেই ক্যারিয়ারের ইতি টানবেন আর্জেন্টাইন তারকা।
  • ‘কিংবদন্তি’ আগুয়েরোর প্রশংসায় গুয়ার্দিওলা
    অ্যাস্টন ভিলার বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিকে ইংলিশ প্রিমিয়ার লিগে দুই রেকর্ড গড়া সের্হিও আগুয়েরোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • রিয়াল-ইউনাইটেডকে কখনও কোচিং করাবেন না গুয়ার্দিওলা!
    ম্যানচেস্টার সিটির দায়িত্ব শেষে যাবেন অন্য কোনো ঠিকানায়। নিবেন অন্য কোনো দলের দায়িত্ব। তবে কখনোই রিয়াল মাদ্রিদ বা ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হবেন না বলে স্পষ্ট করে করে জানিয়ে দিয়েছেন পেপ গুয়ার্দিওলা।
  • কক্ষপথে ফিরতে ‘পরিশ্রম ও প্রার্থনা’ করতে হবে সিটিকে
    ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে বড় ব্যবধানে পিছিয়ে পড়ায় মুকুট ধরে রাখার আশা অনেকটাই শেষ হয়ে গেছে ম্যানচেস্টার সিটির। শিরোপা লড়াই নতুন করে জমিয়ে তুলতে কঠোর পরিশ্রম করা এবং আরও ভালো খেলার পাশাপাশি প্রার্থনা করতে হবে বলে মনে করেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ৪৮ ঘণ্টায় ২ ম্যাচ: বড় দিনের সূচিতে ক্ষুব্ধ গুয়ার্দিওলা
    বড় দিনের পর তিন দিনের মধ্যে ফুটবলারদের দুটি ম্যাচ খেলতে বাধ্য করাকে অপরাধ বলে মনে করেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। তার সঙ্গে একমত পোষণ করে ইংলিশ প্রিমিয়ার লিগের সূচির সমালোচনা করলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ম্যানচেস্টার সিটির ‘শিরোপা আশা শেষ’
    উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে হারের পর লিগ শিরোপা ধরে রাখার আশা একরকম ছেড়েই দিলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • হয়তো বড় দলের সঙ্গে লড়ার সামর্থ্য নেই সিটির: গুয়ার্দিওলা
    সময়টা এমনিতেই ভালো যাচ্ছিল না ম্যানচেস্টার সিটির। সবশেষ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরে আরও কোণঠাসা হয়ে পড়েছে দলটি। মৌসুমের মাঝপথের আগেই ফিকে হয়ে গেছে লিগ শিরোপা ধরে রাখার স্বপ্ন। দুরূহ পরিস্থিতিতে কঠিন বাস্তবতাকে যেন মেনে নিলেন কোচ পেপ গুয়ার্দিওলা। ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর বিপক্ষে হয়তো তার দলের প্রতিদ্বন্দ্বিতা করার সামর্থ্যই নেই বলে মনে হচ্ছে এই স্প্যানিয়ার্ডের।
  • শিরোপা জয়ের সম্ভাবনা দেখছেন না সিটি কোচ
    এখনও অর্ধেকেরও বেশি পথ বাকি। প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার দৌড়ে এরই মধ্যে অনেকটা পিছিয়ে পড়েছে ম্যানচেস্টার সিটি। যেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শিরোপা জয়ের নজির নেই। দলটির কোচ পেপ গুয়ার্দিওলাও বাস্তবিক কোনো সম্ভাবনা দেখছেন না। তবে হাল না ছেড়ে চেষ্টা করে যেতে চান এই স্প্যানিয়ার্ড।
  • ‘কয়েক সপ্তাহের জন্য’ মাঠের বাইরে আগুয়েরো
    ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সের্হিও আগুয়েরো ঊরুর চোটে কয়েক সপ্তাহের জন্য ছিটকে গেছেন বলে জানিয়েছেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • চ্যালেঞ্জ উপভোগ করছেন গুয়ার্দিওলা
    শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে নয় পয়েন্ট পিছিয়ে পড়ায় ম্যানচেস্টার সিটির জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার লড়াইটা হয়ে উঠেছে বেশ কঠিন। তবে এই চ্যালেঞ্জ উপভোগ করছেন ক্লাবটির স্প্যানিশ কোচ পেপ গুয়ার্দিওলা। ক্লাব চাইলে আগামী মৌসুমেও থাকতে চান দলের দায়িত্বে।
  • লিভারপুলের বিপক্ষে হেরেও দলের পারফরম্যান্সে খুশি গুয়ার্দিওলা
    লিভারপুলের মাঠে ম্যাচ হারলেও কঠিন প্রতিপক্ষের বিপক্ষে দলের লড়াই উপভোগ করেছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। এমন পারফরম্যান্স দলের শক্তি যাচাইয়ের ভালো একটা মানদন্ড বলে মনে করেন এই স্প্যানিশ কোচ।
  • ক্লপের চোখে গুয়ার্দিওলাই ‘সেরা’
    ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে প্রশংসায় ভাসিয়েছেন ইয়ুর্গেন ক্লপ। লিভারপুল কোচের চোখে গুয়ার্দিওলাই বিশ্বের সেরা কোচ।
  • ‘অসাধারণ’ স্টার্লিংয়ের প্রশংসায় গুয়ার্দিওলা
    আতালান্তার বিপক্ষে ম্যাচে ১১ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করা রহিম স্টার্লিংকে প্রশংসায় ভাসিয়েছেন পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটি কোচের মতে, পারফরম্যান্স এবং ফিটনেসের সমন্বয়ে ইংলিশ এই উইঙ্গার অসাধারণ এক ফুটবলার।
  • চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য প্রস্তুত নয় ম্যানসিটি: গুয়ার্দিওলা
    ম্যানচেস্টার সিটি এখনও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার জন্য প্রস্তুত নয় বলে মনে করছেন পেপ গুয়ার্দিওলা। আক্রমণভাগের পারফরম্যান্সে উন্নতি না হলে চলতি মৌসুমে শিরোপা লড়াই থেকে ছিটকে যেতে হবে বলে শিষ্যদের সতর্ক করে দিয়েছেন এই স্প্যানিশ কোচ।