• করোনাভাইরাসের থাবায় জেরবার উরুগুয়ে দল
    উরুগুয়ে দলে একের পর এক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। সবশেষ অধিনায়ক দিয়েগো গদিনের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর এসেছে। এ নিয়ে দলটির ১৬ জন ফুটবলার কোভিড-১৯ পজিটিভ হলেন।
  • দুই ডিফেন্ডারের গোলে ইউভেন্তুসকে হারাল আতলেতিকো
    আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ানো ম্যাচে গোলের দেখা মিলছিল না কিছুতেই। অবশেষে শেষ দিকে এসে পার্থক্য গড়ে দিলেন হোসে মারিয়া হিমেনেস ও দিয়েগো গদিন। উরুগুয়ের এই দুই ডিফেন্ডারের গোলে ইউভেন্তুসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল আতলেতিকো মাদ্রিদ। 
  • সতীর্থদের নিয়ে গর্ব গদিনের
    রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ফ্রান্সের কাছে হারলেও সতীর্থদের সমালোচনা করছেন না দিয়েগো গদিন। মারাত্মক ভুল করা গোলরক্ষক ফের্নান্দো মুসলেরার পাশেও দাঁড়াচ্ছেন উরুগুয়ের অধিনায়ক।
  • মেয়ের ‘ধর্মপিতার’ মুখোমুখি গ্রিজমান
    দিয়েগো গদিন ও অঁতোয়ান গ্রিজমান কেবল ক্লাব সতীর্থ নন। দুজনের সম্পর্ক এতটাই ঘনিষ্ঠ যে ফরাসি ফরোয়ার্ড গ্রিজমানের ছোট মেয়ের ‘ধর্মপিতা’ উরুগুয়ের ডিফেন্ডার গদিন! এ কারণেই রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল ম্যাচ নিয়ে অন্যরকম আবেগ অনুভব করছেন গ্রিজমান।
  • রোনালদোকে আটকানোর ‘চাবি’ গদিন
    রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত গোল হজম না করা একমাত্র দল উরুগুয়ে। দলটির এ সাফল্যে দারুণ ভূমিকা অধিনায়ক ও ডিফেন্ডার দিয়েগো গদিনের। ক্লাব পর্যায়ে আতলেতিকো মাদ্রিদের হয়ে খেলা গদিনের একগাদা অভিজ্ঞতা আছে রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর মুখোমুখি হওয়ার। তাই বিশ্বকাপের শেষ ষোলোয় পর্তুগালের বিপক্ষে ম্যাচে গদিনের অভিজ্ঞতা উরুগুয়ের দারুণ কাজে লাগবে।
  • মেসিকে আটকানোর চেষ্টায় উরুগুয়ে দলের সবাই
    বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে জয় পেতে হলে ফরোয়ার্ড লিওনেল মেসিকে অবশ্যই অকার্যকর করতে হবে বলে মনে করেন উরুগুয়ের ডিফেন্ডার দিয়েগো গদিন। দলের সব খেলোয়াড়কেই এই দায়িত্ব নিতে পরামর্শ দিয়েছেন তিনি।
  • ‘নেইমার সবসময়ই পার্থক্য গড়ে দেয়’
    প্রতিপক্ষ যত পরিকল্পনাই করুক না কেন, নেইমারকে আটকে রাখা সম্ভব নয় বলে মনে করেন দিয়েগো গদিন। উরুগুয়ের অধিনায়কের মতে, সবসময়ই কোনো না কোনো পথ খুঁজে বের করে ফেলেন ব্রাজিল তারকা।