• সালাহ-মানেদের খেলায় ‘সন্তুষ্ট’ গুয়ার্দিওলা ও ক্লপ
    শিরোপা নিশ্চিত হওয়ার পরের ম্যাচেই ম্যানচেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের পারফরম্যান্স ছিল দৃষ্টিকটু। তবে শিষ্যদের প্রচেষ্টায় কোনো কমতি দেখছেন না চ্যাম্পিয়নদের কোচ ইয়ুর্গেন ক্লপ। সিটি কোচ পেপ গুয়ার্দিওলাও প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের মাঠে মনোযোগের ঘাটতি দেখেননি।
  • শিরোপা রক্ষা নয়, তাড়া করবে লিভারপুল: ক্লপ
    তিন দশক পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের রেশ এখনও কাটেনি। কিন্তু লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ আগামী লিগের ভাবনা জানিয়ে রাখলেন! পরের মৌসুমে তার দল মুকুট ধরে রাখার ভাবনায় খেলবে না, বরং তাড়া করবে বলে জানিয়েছেন তিনি।
  • বড় তারকা দলে টানার 'পরিকল্পনা নেই' লিভারপুলের
    আগামী দলবদলে বড় অঙ্কের অর্থ ব্যয়ের ভাবনা নেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের। দলে কয়েকজন উঠতি তারকার উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন ইয়ুর্গেন ক্লপ। তাদের নিয়েই আরও শক্তিশালী দল গড়ার পরিকল্পনা এই জার্মান কোচের।
  • ‘ক্লপকে ছাড়া এই অর্জন সম্ভব হতো না’
    গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দিয়েছিলেন ইয়ুর্গেন ক্লপ। এই জার্মান কোচের হাত ধরে এবার তিন দশকের অপেক্ষা ঘুচিয়ে দলটি জিতল লিগ শিরোপা। লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন বলছেন, কোচের ওপর আস্থা রাখার ফল পেয়েছেন তারা।
  • চোখের জলে ক্লপের উদযাপন
    প্রিমিয়ার লিগে একটি শিরোপার জন্য কেটে গেছে বছরের পর বছর। লিভারপুলের ৩০ বছরের সেই অপেক্ষার অবসান হয়েছে অবশেষে। শিরোপা জয়ের পর আত্মহারা কোচ ইয়ুর্গেন ক্লপ খুঁজে পাচ্ছেন না অনুভূতি প্রকাশের ভাষা। চোখের জল হয়ে নেমে এলো যেন তার খুশির জোয়ার।
  • ১৩১ বছরের ইতিহাসে প্রথম ক্লপ
    যার হাত ধরে ৩০ বছরের অপেক্ষার অবসান হলো লিভারপুলের, সেই ইয়ুর্গেন ক্লপ গড়লেন ইতিহাস। প্রথম জার্মান কোচ হিসেবে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লিগের ১৩১ বছরের ইতিহাসে শিরোপা জিতলেন তিনি।
  • এবার আমাদের পালা: সালাহ
    অনেক বাধা-বিপত্তি পেরিয়ে অবশেষে স্বপ্ন পূরণের খুব কাছে পৌঁছে গেছে লিভারপুল। ইংল্যান্ডের শীর্ষ ফুটবল প্রতিযোগিতায় তাদের ৩০ বছরের শিরোপা খরা ঘোচানোর এটাই সময়, বলেছেন দলটির তারকা খেলোয়াড় মোহামেদ সালাহ।
  • ‘এই সিটির বিপক্ষে ২০ পয়েন্ট এগিয়ে থাকা অভাবনীয়’
    দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ২০ পয়েন্ট এগিয়ে থাকাই খুশিতে ভেসে যাওয়ার জন্য যথেষ্ট। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের আনন্দ আরও বেড়ে গেছে, ম্যানচেস্টার সিটির মতো শক্তিশালী দলের বিপক্ষে কাজটা করতে পারায়।
  • লিভারপুলে সবসময়ের ‘স্পেশাল’ ক্লপ
    তিন দশকের অপেক্ষা শেষের দুয়ারে দাঁড়িয়ে লিভারপুল। চরম কোনো নাটকীয়তা আর দুর্ভাগ্যের শিকার না হলে দলটির বহু আকাঙ্ক্ষিত ইংলিশ প্রিমিয়ার লিগ জয় অনেকটা নিশ্চিতই বলা চলে। যার হাত ধরে সাফল্যের চূড়ায় উঠতে যাচ্ছে তারা, সেই ইয়ুর্গেন ক্লপ লিভারপুলের ইতিহাসে আজীবন ‘বিশেষ একজন’ হয়ে থাকবেন বলে মনে করেন দলটির ডিফেন্ডার ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ড।
  • ক্লপের ছোঁয়ায় যেভাবে বদলে গেল লিভারপুল
    ইংলিশ প্রিমিয়ার লিগে পরবর্তী শিরোপার আশায় কেটে গেছে বছরের পর বছর। অবশেষে স্বপ্ন পূরণের খুব কাছে দাঁড়িয়ে বর্তমান বিশ্বের অন্যতম সেরা দলে পরিণত হওয়া লিভারপুল। গত কয়েক বছরে যে দলের চেহারা পাল্টে দিয়েছেন ইয়ুর্গেন ক্লপ।
  • অনুশীলনে লিভারপুল: স্কুলে প্রথম দিনের অনুভূতি ক্লপের
    দলের খেলোয়াড়দের আবার অনুশীলনে পেয়ে খুশি ইয়ুর্গেন ক্লপ। লম্বা সময় পর ফুটবলের সবুজ গালিচায় ফিরে লিভারপুল কোচের মনে হয়েছে, এ যেন স্কুলে প্রথম দিন।
  • ক্লপের চোখে মেসি-রোনালদো দ্বৈরথ
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মধ্যে কে সেরা?-কঠিন প্রশ্নের জবাবে একজনকে তো বেছে নিতেই হবে। তাই যেন অনেকটা বাধ্য হয়েই বার্সেলোনা তারকাকে বেছে নিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লাপ। তবে একই সঙ্গে জানিয়ে দিলেন, তার চোখে রোনালদো ‘পারফেক্ট ফুটবলার’।
  • গোলরক্ষককে দুষতে নারাজ ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে লিভারপুলের নিজেদের মাঠে হেরে বিদায় নেওয়ার পেছনে গোলরক্ষক আদ্রিয়ানের দায় দেখছেন অনেকে। তার ভুল পাস থেকে মূল্যবান অ্যাওয়ে গোল পেয়ে উজ্জীবিত হয়ে ওঠা আতলেতিকো মাদ্রিদ পরে আরও দুইবার পায় জালের দেখা। তবে সেজন্য আদ্রিয়ানকে দুষতে নারাজ ইয়ুর্গেন ক্লপ। নির্ধারিত সময়ে প্রয়োজনীয় গোল করতে না পারাই হারের কারণ বলে মনে করেন লিভারপুল কোচ।
  • দলের হঠাৎ ছন্দপতনে চিন্তিত নন ক্লপ
    মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে এসে মুদ্রার উল্টো পিঠ দেখতে শুরু করেছে লিভারপুল। শেষ চার ম্যাচে হার তিনটিতেই। সবশেষ মঙ্গলবার চেলসির কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। শেষ হয়েছে ‘ট্রেবল’ কিংবা ঘরোয়া ‘ডাবল’ জয়ের স্বপ্ন। তবে দলের হঠাৎ এই ছন্দপতন নিয়ে চিন্তিত নন লিভারপুল কোচ।
  • মেত্রোপলিতানোর সাজে সাজবে অ্যানফিল্ড: আতলেতিকোকে ক্লপের হুমকি
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের মাঠ থেকে হেরে আসা লিভারপুল কোচ আত্মবিশ্বাসী ফিরতি লেগে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে। অ্যানফিল্ডে সমর্থকদের উপস্থিতি তার দলকে শক্তি যোগাবে, আর প্রতিপক্ষ কোণঠাসা হয়ে পড়বে বলে মাদ্রিদের দলটিকে সতর্ক করে দিয়েছেন ইয়ুর্গেন ক্লপ।
  • গুয়ার্দিওলা ও সিটির খেলোয়াড়দের জন্য ব্যথিত ক্লপ
    ইউরোপিয়ান ফুটবলে ম্যানচেস্টার সিটি নিষিদ্ধ হওয়ায় দলটির কোচ পেপ গুয়ার্দিওলা ও খেলোয়াড়দের প্রতি সমবেদনা জানিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • লিভারপুলের মতো ধারাবাহিক কাউকে দেখেননি ক্লপ
    আরেকটি দাপুটে পারফরম্যান্স, দুর্দান্ত জয় এবং অধরা স্বপ্নের পথে আরেক ধাপ এগিয়ে যাওয়া-ইদানিং লিগে লিভারপুলের মাঠে নামা মানেই যেন এমন কিছুর পুনরাবৃত্তি। সবশেষ ম্যাচে সাউথ্যাম্পটনকে উড়িয়ে দেওয়ার পথে শিষ্যদের অসাধারণ পারফরম্যান্স বিস্মিত করেছে দলটির কোচ ইয়ুর্গেন ক্লপকে।
  • ৪৮ ঘণ্টায় ২ ম্যাচ: বড় দিনের সূচিতে ক্ষুব্ধ গুয়ার্দিওলা
    বড় দিনের পর তিন দিনের মধ্যে ফুটবলারদের দুটি ম্যাচ খেলতে বাধ্য করাকে অপরাধ বলে মনে করেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। তার সঙ্গে একমত পোষণ করে ইংলিশ প্রিমিয়ার লিগের সূচির সমালোচনা করলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ক্লান্তি জয় করে ক্লপের লিভারপুলের ‘দুর্দান্ত রাত’
    ফ্লামেঙ্গোকে হারিয়ে ক্লাব বিশ্বকাপ শিরোপা জয় লিভারপুলকে এনে দিয়েছে একটি ‘দুর্দান্ত রাত’। কোচ ইয়ুর্গেন ক্লপের মতে, এই জয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা আবারও দেখিয়েছে, তারা আত্মবিশ্বাসে কতটা বলিয়ান।
  • ২০২৪ সাল পর্যন্ত লিভারপুলের কোচ ক্লপ
    লিভারপুলের সঙ্গে নতুন চুক্তি করেছেন ইয়ুর্গেন ক্লপ। অলরেড খ্যাত দলটির সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত থাকবেন তিনি।
  • অনিশ্চয়তার চ্যালেঞ্জ নিচ্ছেন লিভারপুল কোচ
    নাপোলির বিপক্ষে ঘরের মাঠে পয়েন্ট হারানোয় চ্যাম্পিয়ন্স লিগে অপেক্ষা বেড়েছে লিভারপুলের। ‘ই’ গ্রুপের নকআউট পর্বের মীমাংসা হবে শেষ রাউন্ডে। পাঁচ রাউন্ড শেষেও শেষ ষোলো নিয়ে এই অনিশ্চয়তাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • নভেম্বরে নয়, মৌসুম শেষে শীর্ষে থাকতে চান ক্লপ
    ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বাদশ রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকতে পেরে স্বাভাবিকভাবেই খুশি ইয়ুর্গেন ক্লপ। তবে আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন তিনি। বরং মৌসুম শেষে শিরোপা উঁচিয়ে ধরাটাই একমাত্র লক্ষ্য লিভারপুল কোচের।
  • ক্লপের চোখে গুয়ার্দিওলাই ‘সেরা’
    ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে প্রশংসায় ভাসিয়েছেন ইয়ুর্গেন ক্লপ। লিভারপুল কোচের চোখে গুয়ার্দিওলাই বিশ্বের সেরা কোচ।
  • ক্লপের কাছে 'স্পেশাল', এমেরির চোখে ‘পাগলাটে’
    গোলবন্যার ম্যাচে রং বদলালো বারবার। হাতবদল হলো লড়াইয়ের নিয়ন্ত্রণ। শেষ কবে কোনো ফুটবল ম্যাচে এতটা মজা পেয়েছেন তা মনে করতে পারছেন না লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। তার কাছে এটি তাই 'স্পেশাল'। আর্সেনাল কোচ উনাই এমেরির কাছে আবার ম্যাচটি 'পাগলাটে'।
  • হেঙ্ককে উড়িয়ে দিলেও লিভারপুলের খেলায় অখুশি কোচ
    প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলের বড় জয় পেলেও হেঙ্কের বিপক্ষে লিভারপুলের খেলা সন্তুষ্ট করতে পারেনি ইয়ুর্গেন ক্লপকে। চারটি গোল ছাড়া দলের পুরো খেলাতেই আরও উন্নতির জায়গা দেখছেন দলকে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এনে দেয়া কোচ।
  • সালসবুর্ক ম্যাচ থেকে শিক্ষা নিচ্ছেন ক্লপ
    সালসবুর্কের বিপক্ষে কঠিন এক ম্যাচ জেতার পর লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, এই ম্যাচকে তিনি দেখছেন গুরুত্বপূর্ণ এক শিক্ষা হিসেবে। তবে পুরো তিন পয়েন্ট পাওয়ায় স্বস্ত্বিও পেয়েছেন তিনি।
  • ফিফার বর্ষসেরা কোচ ক্লপ
    ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা ও টটেনহ্যাম হটস্পারের মাওরিসিও পচেত্তিনোকে হারিয়ে ফিফা বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো ইয়ুর্গেন ক্লপ।
  • ফিফা বর্ষসেরা কোচের লড়াইয়ে গুয়ার্দিওলা-ক্লপ-পচেত্তিনো
    ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা, লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো ইয়ুর্গেন ক্লপ ও টটেনহ্যাম হটস্পারের মাওরিসিও পচেত্তিনো।
  • নিজেদের গ্রুপকে আকর্ষণীয় মনে হচ্ছে লিভারপুল কোচের
    চ্যাম্পিয়ন্স লিগের মুকুট ধরে রাখার মিশনে গ্রুপ পর্বে সহজ প্রতিপক্ষই পেয়েছে লিভারপুল। তবে দলটির কোচ ইয়ুর্গেন ক্লপের মনে হচ্ছে, তাদের গ্রুপের লড়াইটা বেশ আকর্ষণীয় হবে।
  • শূন্য থেকে নায়ক আদ্রিয়ান
    দুই সপ্তাহ আগেও কোনো ক্লাবের সঙ্গে চুক্তি ছিল না আদ্রিয়ানের। ফ্রি এজেন্ট হিসেবে খুঁজছিলেন ক্লাব। স্প্যানিশ এই গোলরক্ষকই এখন লিভারপুলের ‘নায়ক’। 
  • ক্লপের মুক্তির স্বাদ
    টানা ছয় ফাইনালে পেয়েছেন তিক্ত স্বাদ। এবার টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পর লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানালেন, অনুভব করছেন মুক্তির স্বাদ।
  • লিভারপুলের ‘সেরা রাত’
    কোচ হিসেবে টানা ছয়টি ফাইনালে হারের তিক্ত অভিজ্ঞতা ছিল সঙ্গী। সপ্তমবারে এসে ছুটলো গেরো। টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পর তাই লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বললেন, এটাই তাদের সেরা রাত।
  • লক্ষ্যপূরণ না হওয়া পর্যন্ত ছুটবে লিভারপুল: ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সামনে রেখে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত ছুটবে তার দল।
  • আক্ষেপ নেই লিভারপুল কোচের
    ৩৮ ম্যাচে ৩০ জয় ও সাত ড্র। হার মাত্র একটি। এরপরও লিগ শিরোপা জেতা হলো না। ৯৭ পয়েন্ট নিয়ে লিগের রানার্সআপ হয়ে লিভারপুল নিজেদেরকে দুর্ভাগা ভাবতেই পারে। কেননা ইউরোপের সেরা পাঁচ লিগের ইতিহাসে যে কখনই কোনো দল এর চেয়ে বেশি পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়নি। তবে কোচ ইয়ুর্গেন ক্লপ একটু হতাশ হলেও কোনো আক্ষেপ নেই বলেই জানিয়েছেন।
  • মাদ্রিদে খরচ বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ লিভারপুল-টটেনহ্যাম কোচ
    মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল উপলক্ষে বিমান ভাড়া বাড়িয়ে দিয়েছে এয়ারলাইন্স কোম্পানিগুলো। হোটেলগুলো নিচ্ছে মাত্রাতিরিক্ত ভাড়া। ফলে ইংল্যান্ড থেকে স্পেনের রাজধানী যাওয়ার পরিকল্পনা করা টটেনহ্যাম হটস্পার ও লিভারপুল সমর্থকদের গুনতে হবে বড় অর্থ। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইংলিশ দুই ক্লাবের কোচ ইয়ুর্গেন ক্লপ ও মাওরিসিও পচেত্তিনো।
  • চোট-ব্যথা পাত্তাই দিচ্ছে না লিভারপুল
    ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা সারা। সামনে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে আছে শিরোপা জয়ের সুযোগ। মৌসুমের শেষ দিকে এসে তাই চোট-ব্যথাকে পাত্তাই দিচ্ছেন না লিভারপুলের খেলোয়াড়রা।
  • হাল ছাড়তে নারাজ লিভারপুল কোচ
    শেষ চারের প্রথম লেগে বার্সেলোনার মাঠে বড় হারের পর টানা দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছানোটা কঠিন হয়ে উঠেছে বলে মনে করেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে হাল ছাড়তে রাজি নন এই জার্মান। প্রতিপক্ষের মাঠে দলের আক্রমণাত্মক ফুটবলে নিজের মুগ্ধতার কথাও জানিয়েছেন তিনি।
  • ‘মেসি অপ্রতিরোধ্য’
    প্রায় ২৫ গজ দূর থেকে বাঁকানো এক ফ্রি-কিকে লিওনেল মেসি জাল খুঁজে নেওয়ায় বিস্মিত নন প্রতিপক্ষ লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। এসব মুহূর্তে বার্সেলোনা অধিনায়ক অপ্রতিরোধ্য বলে মনে করেন তিনি। আর দলের প্রয়োজনে আর্জেন্টাইন ফরোয়ার্ড সবসময় এভাবেই জ্বলে ওঠেন বলে জানিয়েছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।
  • ‘মরিয়া’ মেসিকে হুমকি মানছেন ক্লপ
    চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলতে মরিয়া লিওনেল মেসিকে হুমকি বলে মনে করছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • বার্সার মাঠে ড্রতেও চলবে লিভারপুল কোচের
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে বার্সেলোনার বিপক্ষে সুযোগ কাজে লাগাতে চান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। লা লিগা চ্যাম্পিয়নদের বিপক্ষে যে ভুগতে হবে তা মেনে নিচ্ছেন তিনি। প্রতিপক্ষের মাঠে ড্র করতে পারলেই ভালো ফল হবে বলে মনে করেছেন জার্মান এই কোচ।
  • মেসির মুখোমুখি হওয়ার আগে সময় পেয়ে খুশি ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে বার্সেলোনার বিপক্ষে লড়াইটা সহজ হবে না বলে মনে করেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে প্রতিপক্ষ অধিনায়ক লিওনেল মেসিকে থামানোর কৌশল সাজাতে সময় পেয়ে খুশি এই জার্মান।
  • সব সময় গোলের চিন্তা করেন রেকর্ড গড়া সালাহ
    সব প্রতিযোগিতা মিলে আট ম্যাচের গোল খরা কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে সাউথ্যাম্পটনের বিপক্ষে জালের দেখা পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। সবসময় গোল করার চিন্তা মাথায় থাকে বলে জানিয়েছেন মিশরের এই ফুটবলার।
  • ৫০ গোলের মাইলফলক ছোঁয়া সালাহর প্রশংসায় ক্লপ
    ইংলিশ প্রিমিয়ার লিগে ৫০ গোলের মাইলফলক ছোঁয়া মোহামেদ সালাহর ধারাবাহিকতায় মুগ্ধ লিভারপুল কোচ। সামনে নিয়মিত খেললে মিশরের এই স্ট্রাইকার আরও দ্রুত এই মাইলফলক ছুঁতে পারতেন বলেও বিশ্বাস ইয়ুর্গেন ক্লপের।
  • কৌতিনিয়োর ফেরার গুঞ্জন উড়িয়ে দিলেন লিভারপুল কোচ
    বার্সেলোনার মিডফিল্ডার ফিলিপে কৌতিনিয়োর লিভারপুলে ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ইংলিশ ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • ‘অসাধারণ’ ম্যানসিটির হারের পেছনে ভাগ্যের দায় দেখছেন ক্লপ
    ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার চাপ নয় বরং ভাগ্যকে পাশে না পাওয়ায় ম্যানচেস্টার সিটি লিগের শেষ তিন ম্যাচে দুই হারের মুখ দেখেছে বলে মনে করেন শিরোপা লড়াইয়ে থাকা লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • নেইমার ও রেফারির সমালোচনায় লিভারপুল কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে হারের পর দলটির তারকা ফরোয়ার্ড নেইমার ও রেফারির সমালোচনা করেছেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • ম্যান সিটিকে হারাতে ‘১১০ শতাংশ’ দিতে হবে লিভারপুলকে
    ম্যানচেস্টার সিটিকে বিশ্বের অন্যতম শক্তিশালী দল মানছেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের হারাতে নিজেদের সামর্থ্যের ১১০ শতাংশ দিতে হবে বলে মনে করেন জার্মান কোচ।
  • পিএসজিকে এগিয়ে রাখলেন লিভারপুল কোচ
    দারুণ ছন্দে চলতি মৌসুম শুরু করেছে লিভারপুল। তবে পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ‘হাইভোল্টেজ’ ম্যাচের আগে প্রতিপক্ষকেই এগিয়ে রাখলেন ইংলিশ ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • নেইমারকে নিয়ে শিষ্যদের সতর্ক করলেন ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির মুখোমুখি হওয়ার আগে দলটির ফরোয়ার্ড নেইমারের ভূয়সী প্রশংসা করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। বিশ্রাম থেকে ফেরা সতেজ ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে শিষ্যদের সতর্ক করে দিলেন জার্মান কোচ।
  • সালাহ-মানে-ফিরমিনোর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা নেই: ক্লপ
    লিভারপুলের আক্রমণভাগের তিন খেলোয়াড় মোহামেদ সালাহ, সাদিও মানে ও রবের্তো ফিরমিনোর মাঝে গোল করা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা নেই বলে দাবি করেছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • কৌতিনিয়োর বিকল্প পাবে না লিভারপুল: ক্লপ
    এবারের দল-বদলে ফিলিপে কৌতিনিয়োর বিকল্প খুঁজে বার করার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। কারণ ঠিক ব্রাজিলিয়ান মিডফিল্ডারের মতো খেলোয়াড় নেই বলে মনে করেন তিনি।
  • সালাহর চোট খুবই গুরুতর: ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পাওয়া মোহামেদ সালাহর চোট 'গুরুতর' বলে জানিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে বিশ্বকাপের আগেই আক্রমণভাগের এই খেলোয়াড় সুস্থ হয়ে উঠবে বলে বিশ্বাস মিশর ফুটবল অ্যাসোসিয়েশনের।
  • উজ্জীবিত লিভারপুল, আবেগহীন ক্লপ!
    ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটা ইয়ুর্গেন ক্লপের জন্য সুখের ছিল না। ওয়েম্বলির ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হারের হতাশায় ডুবতে হয়েছিল। কিন্তু সেবার যে আবেগ অনুভব করেছিলেন ক্লপ, এবার নাকি ততটা অনুভব করছেন না!
  • শিরোপা জিততে মরিয়া থাকবে লিভারপুল: ক্লপ
    ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের সুযোগ লিভারপুলের সামনে। দলটির কোচ ইয়ুর্গেন ক্লপের বিশ্বাস, শিরোপার জয়ের জন্য মরিয়া হয়ে লড়াই করার ধাতটা তাদের ডিএনএর মধ্যে আছে।
  • ফাইনালে নিজেদের 'আন্ডারডগ' মানতে নারাজ লিভারপুল কোচ
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদকে ফেভারিট মানতে কোনো দ্বিধা নেই ইয়ুর্গেন ক্লপের। তবে লিভারপুলের মতো ক্লাবকে ‘আন্ডারডগ’ হিসেবে দেখা উচিত হবে না বলে মনে করেন দলটির জার্মান কোচ।
  • রোনালদোর মানে পৌঁছতে অনেক বাকি সালাহর: ক্লপ
    পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিস্তিয়ানো রোনালদোর সমান অর্জনের জন্য মোহামেদ সালাহর ১৫ বছর লাগবে বলে বিশ্বাস করেন ইয়ুর্গেন ক্লপ। অ্যানফিল্ডে দুর্দান্ত অভিষেক মৌসুম কাটানো মিশরীয় ফরোয়ার্ডকে ধারাবাহিকতা দেখাতে হবে বলেও মনে করেন লিভারপুল কোচ।
  • ক্লপকে নিয়ে গর্বিত লিভারপুল অধিনায়ক
    লিভারপুলে ইয়ুর্গেন ক্লপই যেকোনো দলের বিপক্ষে লড়াইয়ের মানসিকতা গড়ে তুলেছেন বলে মনে করেন দলটির অধিনায়ক জর্ডান হেন্ডারসন। এই ইংলিশ মিডফিল্ডারের মতে, জার্মান কোচের ছোঁয়ায় সবাইকে চমকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পৌঁছেছে লিভারপুল।
  • ‘অভিজ্ঞ’ রিয়ালকে লিভারপুল কোচের সতর্কবার্তা
    লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদের সেরা রূপে থাকবে বলে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে সর্তক করে দিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • লিভারপুল বার্সেলোনা নয়: ক্লপ
    রোমার বিপক্ষে প্রথম লেগে বড় ব্যবধানে জিতলেও চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের কিছুই নিশ্চিত হয়ে যায়নি বলে মনে করেন ইয়ুর্গেন ক্লপ। লিভারপুল কোচ বরং মনে করিয়ে দিলেন কোয়ার্টার-ফাইনালে শক্তিশালী বার্সেলোনার বিপক্ষে ইতালিয়ান ক্লাবটির সেই নাটকীয় ঘুরে দাঁড়ানোর বিষয়টি। তাই আরও সর্তক থাকতে বললেন শিষ্যদের।
  • সালাহকে স্বাগত জানাবে না রোমা: ক্লপ
    সাবেক খেলোয়াড় হিসেবে মোহামেদ সালাহ রোমার কাছে কোনো ছাড় পাবেন না বলে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের আগে সতর্ক করে দিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। শিষ্যকে তাই প্রস্তুত থাকতে বলেছেন কড়া ট্যাকলের জন্য।
  • সালাহর গোল্ডেন বুটের পেছনে ছুটতে দলকে মানা ক্লপের
    মোহামেদ সালাহর গোল্ডেন বুট জয়ের দিকে লিভারপুলের এখন নজর দেওয়াটা উচিত হবে না বলে মনে করছেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।