• উয়েফা-ফিফা কেবল অর্থ চেনে: কোর্তোয়া
    ফুটবলের ঠাসা সূচি নিয়ে এর আগেও ক্ষোভ ঝেড়েছেন অনেকে। কড়া সমালোচনা করেছেন। এবার থিবো কোর্তোয়া ধুয়ে দিলেন উয়েফা ও ফিফাকে। ফুটবলের এই নিয়ন্তা সংস্থাগুলো অর্থ ছাড়া কিছু বোঝে না বলে তীর্যক ভাষায় আক্রমণ করেছেন বেলজিয়ান গোলরক্ষক। তারা ফুটবলারদের কথা একবিন্দু ভাবে না বলেও অভিযোগ তার।
  • ‘কোর্তোয়ার নৈপুণ্যেই আমরা গোল হজম করিনি’
    প্রথমার্ধে আক্রমণের পসরা সাজিয়ে রিয়াল মাদ্রিদকে চেপে ধরে ইন্টার মিলান, তবে দুর্দান্ত কিছু সেভ করে জাল অক্ষত রাখেন থিবো কোর্তোয়া। ম্যাচ শেষে বেলজিয়ান এই গোলরক্ষককে তাই প্রশংসায় ভাসালেন কোচ কার্লো আনচেলত্তি।
  • রিয়ালে আরও ৫ বছর কোর্তোয়া
    রিয়াল মাদ্রিদে নতুন চুক্তি করেছেন থিবো কোর্তোয়া। সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটিতে আরও পাঁচ বছর থাকবেন বেলজিয়ামের এই গোলরক্ষক।
  • জিদানের বিদায়ে ব্যথিত রামোস-ক্রুস-মদ্রিচরা
    রিয়াল মাদ্রিদে জিনেদিন জিদান একজন কিংবদন্তি। খেলোয়াড়দের কারো কাছে অদ্বিতীয়, কারো কাছে তিনি পথ প্রদর্শক। একটা বাজে পারফরম্যান্সের পর সমালোচনার তীর থেকে সব সময় আগলে রেখেছেন শিষ্যদের। ট্রফিশূন্য একটি মৌসুম শেষে গুরু সমতুল্য সেই কোচ বিদায় বলে দিয়েছেন।
  • এখন চোট নিয়ে পড়ে থাকার সময় না: কোর্তোয়া
    চোট আর করোনাভাইরাসের ছোবলে রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হারানোর তালিকা দিনকে দিন লম্বা হচ্ছে। দল সাজাতে হচ্ছে অনেকটা জোড়াতালি দিয়ে। যার প্রভাব পড়ছে মাঠের পারফরম্যান্সে। তবে এসব নিয়ে ভেবে সময় নষ্ট করতে চান না দলটির গোলরক্ষক থিবো কোর্তোয়া।
  • কোর্তোয়া বনাম ওবলাক: লড়াইটা তাদেরও
    মুখোমুখি হতে যাচ্ছে মাদ্রিদের দুই প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ। শিরোপা লড়াইয়ে যে ম্যাচের থাকতে পারে বড় প্রভাব। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারেন দারুণ ছন্দে থাকা দুই গোলরক্ষক থিবো কোর্তোয়া ও ইয়ান ওবলাক।
  • ভাগ্যকে দুষছেন কোর্তোয়া
    সতীর্থদের চেষ্টার কোনো ঘাটতি দেখেননি থিবো কোর্তোয়া। ভালেন্সিয়ার বিপক্ষে হারের জন্য দুর্ভাগ্যকেই দায়ী করেছেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক। একই সঙ্গে ঘুরে দাঁড়াতে সবাইকে আরও ঐক্যবদ্ধ হওয়ার তাগিদ দিয়েছেন তিনি।
  • সব ম্যাচ জয়ের আত্মবিশ্বাস ছিল: কোর্তোয়া
    অনাকাঙ্ক্ষিত বিরতির পর লা লিগা পুনরায় শুরুর সময় শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ।নতুন শুরুর পর মাদ্রিদের দলটিকে দেখা গেল যেন অন্য চেহারায়। টানা ১০ ম্যাচ জিতে দুই মৌসুম পর ঘরে তুলল লিগ শিরোপা। গোলরক্ষক থিবো কোর্তোয়া জানালেন, সব ম্যাচ জেতার আত্মবিশ্বাস শুরু থেকেই ছিল তার।
  • রেকর্ড থেকে ৭৮ মিনিট দূরে কোর্তোয়া
    রিয়াল মাদ্রিদের গোলপোস্টের নিচে গত মৌসুমের পারফরম্যান্স নিয়ে হয়েছিল সমালোচনা। তবে চলতি মৌসুমে যেন দেখা মিলছে অন্য এক থিবো কোর্তোয়ার। ম্যাচের পর ম্যাচ অসাধারণ নৈপুণ্য দেখিয়ে অক্ষত রাখছেন জাল। তাতে নিজের একটি রেকর্ড নতুন করে লেখার আশা জাগিয়েছেন বেলজিয়ান এই গোলরক্ষক।
  • রিয়াল গোলরক্ষককে ফাব্রেগাসের জবাব
    মৌসুম শেষ করা না গেলে বার্সেলোনাকে লা লিগার চ্যাম্পিয়ন ঘোষণা করা ঠিক হবে না-  রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়ার এমন মনোভাবের সঙ্গে একমত নন সেস ফাব্রেগাস। কাতালান ক্লাবটির সাবেক এই মিডফিল্ডারের মতে, সেক্ষেত্রে লিগ শিরোপা লিওনেল মেসিদেরই প্রাপ্য।
  • বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা ঠিক হবে না: রিয়াল গোলরক্ষক
    করোনাভাইরাসের কারণে মৌসুম শেষ করা সম্ভব না হলে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকায় বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হতে পারে বলে আলোচনা হচ্ছে। তবে বিষয়টা কিছুতেই মানতে পারছেন না রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়া।
  • সিটি ম্যাচের আগে নতুন দুশ্চিন্তায় রিয়াল
    চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে শেষ ষোলোর ভাগ্য নির্ধারণী ম্যাচের আগে নতুন শঙ্কার কথা জানালো রিয়াল মাদ্রিদ। চোটের কারণে এই ম্যাচে অনিশ্চিত তাদের প্রথম পছন্দের গোলরক্ষক থিবো কোর্তোয়া ও লেফট ব্যাক মার্সেলো।
  • নেইমারকে নয়, আজারকে দলে চান রিয়াল গোলরক্ষক
    বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমারকে নয়, বরং এদেন আজারকে দলে টানলে রিয়াল মাদ্রিদের জন্য ভালো হবে বলে মনে করেন দলটির গোলরক্ষক থিবো কোর্তোয়া।
  • রিয়ালে রোনালদোর অভাব বোধ করছেন কোর্তোয়া
    রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব অনুভূত হচ্ছে বলে মনে করেন দলটির গোলরক্ষক থিবো কোর্তোয়া। তবে ক্লাবের সর্বকালের সেরা গোলদাতাকে নিয়ে ড্রেসিং রুমে তেমন কোনো আলোচনা হয় না বলে দাবি করেছেন বেলজিয়ামের এই খেলোয়াড়।
  • রিয়ালে শূন্যতা পূরণে সতীর্থদের এগিয়ে আসতে বললেন কোর্তোয়া
    রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব অপূরণীয় বলে মনে করেন দলটির গোলরক্ষক থিবো কোর্তোয়া। সব প্রতিযোগিতায় ক্লাবের সর্বকালের সেরা গোলদাতার শূন্যতা পূরণে সতীর্থদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বেলজিয়ামের এই খেলোয়াড়।
  • কোর্তোয়াকে না নামানোর ব্যাখ্যায় রিয়াল কোচ
    রিয়াল মাদ্রিদে অভিষেকের অপেক্ষায় আরেকটি ম্যাচ পার হলো থিবো কোর্তোয়ার। বেলজিয়ান এই গোলরক্ষককে বসিয়ে কেইলর নাভাসকে খেলানোর ব্যাখ্যায় কোচ হুলেন লোপেতেগি জানিয়েছেন, প্রতিটি ম্যাচের ওপর নির্ভর করে তিনি এ নিয়ে সিদ্ধান্ত নেন।
  • কোর্তোয়ার স্বপ্ন পূরণ
    রিয়াল মাদ্রিদে যোগ দিতে পেরে শৈশবের স্বপ্ন পূরণ হয়েছে বলে জানিয়েছেন গোলরক্ষক থিবো কোর্তোয়া।
  • চেলসি ছেড়ে রিয়ালে কোর্তোয়া
    বেশ কিছু দিন ধরে চলতে থাকা গুঞ্জন অবশেষে সত্যি হতে চলেছে। বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়াকে দলে টানতে তার বর্তমান ক্লাব চেলসির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে রিয়াল মাদ্রিদ।
  • কোর্তোয়া গুঞ্জনের মধ্যে নাভাসে আস্থা লোপেতেগির
    থিবো কোর্তোয়ার রিয়াল মাদ্রিদে আসার সম্ভাবনা নিয়ে কথা বলতে রাজি নন দলটির কোচ হুলেন লোপেতেগি। দলের বর্তমান প্রথম পছন্দের গোলরক্ষক কেইলর নাভাসের ওপর ক্লাবের পুরো ভরসা রয়েছে বলে দাবি করেছেন তিনি।