• হিসাব শেষ হয়ে যায়নি: কাসেমিরো
    নিজেদের মাঠে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত হেরেছে রিয়াল মাদ্রিদ। শঙ্কায় পড়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠাও। তবে দলটির মিডফিল্ডার কাসেমিরো এখনই শেষ দেখছেন না। দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী তিনি।
  • কাসেমিরোর নৈপুণ্যে বার্সাকে টপকে শীর্ষে রিয়াল
    ভঙ্গুর আক্রমণভাগ নিয়ে শুরুতে বেশ ধুঁকতে দেখা গেল রিয়াল মাদ্রিদকে। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ালো তারা। পাল্টা আক্রমণে সমতা টেনে সম্ভাবনা জাগিয়েছিল সেভিয়া; কিন্তু কাসেমিরোর নৈপুণ্যে দারুণ জয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে জিনেদিন জিদানের দল।
  • এবার নাইজেরিয়ার বিপক্ষে ব্রাজিলের হোঁচট
    অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে আধিপত্য দেখালো ব্রাজিল। সুযোগও মিলল বেশ। তবে নাইজেরিয়ার গোলরক্ষক ফ্রান্সিস যেন হয়ে উঠলেন চীনের প্রাচীর। দ্বিতীয়ার্ধে শুরুতে সমতা টেনে শেষটা ভালো করার সম্ভাবনা জাগিয়েছিল তিতের শিষ্যরা; কিন্তু সুযোগ নষ্টের ভিড়ে শেষ পর্যন্ত ড্র করেই ফিরতে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।
  • শ্বাসরুদ্ধকর লড়াইয়ে হার এড়ালো রিয়াল
    বড় হার দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করা রিয়াল মাদ্রিদ আরেকটি বিব্রতকর হারের শঙ্কায় পড়ে গিয়েছিল। জোড়া গোল করে প্রথমার্ধে ক্লাব ব্রুজকে ২-০ গোলে এগিয়ে নেন ইমানুয়েল বোনাভেনচুরা। কোণঠাসা হয়ে পড়া দলকে ম্যাচে ফেরান সের্হিও রামোস। শেষ দিকে কাসেমিরোর হেডে ড্রয়ের স্বস্তিতে মাঠ ছাড়ে ইউরোপের সফলতম দলটি।
  • বেনজেমার জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল
    প্রথমার্ধে করিম বেনজেমার জোড়া গোল আর কাসেমিরোর লক্ষ্যভেদে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে উজ্জ্বীবিত ফুটবল খেলে দুটি গোল শোধ করে ম্যাচ জমিয়ে তোলে লেভান্তে। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।
  • বলিভিয়া ম্যাচে ব্রাজিলের শুরুর একাদশে নেই আর্থার
    বলিভিয়ার বিপক্ষে ব্রাজিলের কোপা আমেরিকায় প্রথম ম্যাচের শুরুর একাদশে থাকছেন না চোট থেকে পুরোপুরি সেরে ওঠার পথে থাকা আর্থার। তবে তার মাঝমাঠের সতীর্থ কাসেমিরো জানিয়েছেন, চেনা আঙিনায় ফিরে বিশেষ কিছু করতে চান তিনি।
  • রোনালদোর অনুপস্থিতি নিয়ে ভাবতে চান না কাসেমিরো
    গোলের লক্ষ্যে ১৪টি শট নিয়েও গোল করতে পারেনি রিয়াল মাদ্রিদ, ঘরের মাঠে বড় হার হজম করতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে। আক্রমণভাগে পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব কতটা পূরণ হয়েছে কোপা দেল রের সেমি-ফাইনালের ফিরতি পর্বের পর আবারও সামনে এসেছে সে প্রশ্ন। অবশ্য দলটির ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো এ নিয়ে কথা বলতে রাজি নন। এই মুহূর্তে যারা দলে আছে তাদের নিয়েই ভাবতে চান তিনি।
  • সেভিয়াকে হারিয়ে রিয়ালের প্রতিশোধ
    লা লিগায় সেভিয়ার কাছে প্রথম পর্বে হারের প্রতিশোধ নিয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে ফিরতি পর্বে সান্তিয়াগো সোলারির দল জিতেছে কাসেমিরো ও লুকা মদ্রিচের গোলে।
  • সব সময় জয়ের জন্য খেলে রিয়াল: কাসেমিরো
    কোপা দেল রের শেষ ষোলোর দ্বিতীয় লেগে লেগানেসের মাঠে হারের পর নিজেদের সাম্প্রতিক বাজে অবস্থা মেনে নিচ্ছেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার কাসেমিরো। তবে রিয়াল সব সময় জয়ের জন্যই মাঠে নামে বলে মনে করেন এই ব্রাজিলিয়ান।
  • ব্রাজিল দলে কাসেমিরোর জায়গায় রাফিনিয়া
    দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনিয়া। চোট পেয়ে ছিটকে পড়া কাসেমিরোর জায়গায় ডাক পেয়েছেন বার্সেলোনার এই ফুটবলার।
  • ‘ক্লাসিকোয় বড় হারের দায় খেলোয়াড়দের, কোচের নয়’
    প্রতিপক্ষের সেরা খেলোয়াড় খেলেননি চোটের জন্য। তবুও চির প্রতিদ্বন্দ্বী বার্সলোনার সঙ্গে লড়াইও করতে পারেনি রিয়াল মাদ্রিদ। বিব্রতকর পরাজয়ে কোচ হুলেন লোপেতেগির কোনো দোষ দেখছেন না কাসেমিরো। ব্রাজিলিয়ান মিডফিল্ডার বড় হারের দায় দিয়েছেন খেলোয়াড়দের।
  • রিয়ালের হারের সমালোচনায় কাসেমিরো
    লা লিগায় সেভিয়ার বিপক্ষে প্রথমার্ধে তিন গোল হজম করার পর রিয়াল মাদ্রিদ ঘুরে দাঁড়াতে ব্যর্থ হয়েছে বলে মনে করছেন দলটির ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। তবে শনিবার নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে এই ব্যর্থতা কোনো প্রভাব ফেলবে না বলেও মনে করছেন তিনি।
  • ‘রোনালদোকে নিয়ে ভাবতে পারে না রিয়াল’
    রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব টের পাচ্ছেন কাসেমিরো। তবে পর্তুগিজ ফরোয়ার্ডকে অতীত মেনে রিয়াল শক্তিশালী একটি দল গড়ে তুলবে বলে আশাবাদী ক্লাবটির ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।
  • ‘জার্সি জেতাতে পারবে না ব্রাজিলকে’
    মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলোর আগে নিজেদের ফেভারিট মানতে রাজি নন কাসেমিরো। ব্রাজিলের এই মিডফিল্ডারের মতে, জার্মানির বিদায়ে প্রমাণ হয়েছে ফেভারিট তত্ত্ব অর্থহীন। তবে কথা দিয়েছেন জয়-পরাজয় যাই হোক না কেন দারুণ ফুটবল খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
  • নেইমার-রোনালদো অন্য গ্রহের: কাসেমিরো
    ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের উচ্ছ্বসিত প্রশংসা করতে গিয়ে তাদেরকে ‘অন্য গ্রহের ফুটবলার’ বলেছেন কাসেমিরো। ব্রাজিলের এই মিডফিল্ডারের মতে, আর্জেন্টিনার লিওনেল মেসিও তাদের পর্যায়ের।
  • 'রিয়ালে রোনালদো-নেইমারে দারুণ জমবে'
    পিএসজি ছেড়ে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জনের মাত্রা দিন দিন বেড়ে চলেছে। শেষ পর্যন্ত তা সত্যি হলে ক্লাবটিতে ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জুটি বেশ জমবে বলে বিশ্বাস মিডফিল্ডার কাসেমিরোর।
  • ‘রোনালদো বিশ্বসেরা, রিয়াল অপরাজেয়’
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পিএসজির জালে বল জড়িয়ে গোলের আরও একটি রেকর্ড স্পর্শ করা ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্ব সেরা ফুটবলার হিসেবে দেখছেন রিয়াল মাদ্রিদে তার সতীর্থ কাসেমিরো। আর সেরাটা দিয়ে খেললে স্পেনের ক্লাবটি অপরাজেয় হয়ে দাঁড়ায় বলে দাবি ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের।  
  • ক্লাসিকোর আগে রিয়ালের ভাবনায় শুধুই শিরোপা
    এবারের মৌসুমে এখন পর্যন্ত দারুণ ফর্মে আছে বার্সেলোনা। তবে ক্লাসিকোর আগে এর কোনো মূল্য দেখছেন না রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার কাসেমিরো। তার মতে, মৌসুম শেষে শিরোপা কে জিতলো সেটাই আসল কথা।
  • ‘নেইমারকে স্বাগত জানাবে রিয়াল’
    সংবাদমাধ্যমে গুঞ্জন, পিএসজি থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন ব্রাজিলের ফরোয়ার্ড নেইমার। সেটা হলে লা লিগা চ্যাম্পিয়নরা বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে স্বাগত জানাবে বলে জানান মিডফিল্ডার কাসেমিরো।
  • রিয়ালের কাসেমিরোর প্রশংসায় বার্সার বুসকেতস
    বার্সেলোনার মিডফিল্ডার সের্হিও বুসকেতসের মতে তার জায়গায় বিশ্বের সেরা খেলোয়াড় চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাসেমিরো।
  • রোনালদোর বিপক্ষে খেলা কঠিন হবে: কাসেমিরো
    ক্রিস্তিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদেই থাকবেন বলে বিশ্বাস তার ক্লাব সতীর্থ কাসেমিরো। পর্তুগালের এই তারকাকে বিপক্ষ দলে দেখতে চান না ব্রাজিলের এই মিডফিল্ডার।
  • ‘বার্সেলোনার দিকে নজর নেই রিয়ালের’
    গ্রানাদাকে হারিয়ে লা লিগা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদ বার্সেলোনার বাকি ম্যাচগুলোর ফলের দিকে তাকাচ্ছে না বলে দাবি করেছেন মিডফিল্ডার কাসেমিরো।
  • দুই ব্রাজিলিয়ান না থাকায় উদ্বিগ্ন জিদান
    লাস পালমাসের বিপক্ষে দলের দুই ব্রাজিলিয়ান খেলোয়াড় মার্সেলো আর কাসেমিরোকে পাচ্ছেন না বলে উদ্বিগ্ন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।