• ভারতের বিপক্ষে রক্ষণে চ্যালেঞ্জ দেখছে বাংলাদেশ
    কলকাতার অপূর্ণ কাজ কি দোহায় সারতে পারবে বাংলাদেশ? আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়েও সমতা ফেরানো দলটির মনে হচ্ছে সম্ভব। তবে জিততে হবে একটি বড় পরীক্ষায়। নিজের অভিজ্ঞতা থেকে বাংলাদেশের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস বলছেন, ভারতকে সামলাতে হলে আটকাতে হবে তাদের গতিময় ফরোয়ার্ডদের।
  • ‘কাতারে আগে যেতে পারলে ভাল হতো’
    বিশ্বকাপ বাছাই উপলক্ষে দেশে ও কাতারে দুই দফা প্রস্তুতি নেওয়ার পরিকল্পনা বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। দেশের প্রস্তুতি শুরু হয়েছে। কিন্তু কাতারে যাওয়ার দিনক্ষণ চূড়ান্ত হয়নি এখনও। দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস চাইছেন, একটু আগেভাগে কাতারে গিয়ে প্রস্তুতি সারতে। গিয়েই যেন ম্যাচ খেলতে নামতে না হয়।
  • নেপালে পুরোদমে চলছে বাংলাদেশের অনুশীলন
    দেশে দুইবার, নেপালে গিয়ে আরও একবার, সব মিলিয়ে তিনবার কোভিড-১৯ পরীক্ষা হয়েছে। রুটিনমাফিক বিষয় হলেও বারবার টেস্টের ক্লান্তিই কিছুটা পেয়ে বসেছে সোহাগ-রানাদের। তবে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতি চলছে পুরোদমে।
  • টানা খেলার স্বস্তি-অস্বস্তিকে সঙ্গী করে আশাবাদী ডে
    সবশেষ নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে ভাবনার জায়গা ছিল খেলোয়াড়দের ফিটনেস। করোনাভাইরাসের কারণে তখন ফুটবলারদের সঙ্গে মাঠের বিচ্ছেদ ছিল লম্বা সময়ের। এবার নেপাল সফরের আগে টানা খেলার মধ্যে আছেন খেলোয়াড়রা। বাংলাদেশ দলের কোচ জেমি ডের তাই মনে হচ্ছে, আগের চেয়ে বর্তমান দল তুলনামূলক শক্তিশালী। ফুটবলারদের টানা খেলার ক্লান্তি নিয়ে কিছুটা দুর্ভাবনাও অবশ্য আছে তার।
  • কাতার ম্যাচ ‘সবচেয়ে কঠিন পরীক্ষা’
    লম্বা বিরতির পর ফুটবলে ফেরাটা জয় দিয়ে রাঙিয়েছে বাংলাদেশ। সামনে এবার কঠিন প্রতিপক্ষ কাতার। এশিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ফিরতি পর্বের ম্যাচটিকে তাই সবচেয়ে কঠিন পরীক্ষা হিসেবে দেখছেন জাতীয় দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস।
  • বাফুফের ‘একবেলা খাবার’ উদ্যোগের পাশে ওয়াটকিস
    প্রধান কোচ ও খেলোয়াড়দের মতো এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ‘একবেলা খাবার’ উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়েছেন জাতীয় দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস।