• ১০ মিনিটে ৩ গোল খেয়ে চেলসির ‘বিরল’ হার
    দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার পর ব্যবধান ধরে রাখতে পারল না চেলসি। বরং প্রতিপক্ষের ১০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল টমাস টুখেলের দল। তাদের মাঠ থেকে স্মরণীয় এক জয় নিয়ে ফিরল ব্রেন্টফোর্ড।
  • সেই পারকেন স্টেডিয়ামে ফেরার অপেক্ষায় এরিকসেন
    সাড়ে নয় মাস আগে যেখানে নিভে যেতে বসেছিল তার জীবন প্রদীপ, সেই পারকেন স্টেডিয়ামের সবুজ আঙিনায় ফিরতে যাচ্ছেন ক্রিস্তিয়ান এরিকসেন। ম্যাচটিকে বিশেষ কিছু হিসেবে দেখছেন ডেনমার্কের এই মিডফিল্ডার। এবার ভক্তদের এখানে নতুন স্মৃতি উপহার দিতে চান তিনি।
  • আবার নিজেকে ফুটবলার মনে হচ্ছে এরিকসেনের
    ক্রিস্তিয়ান এরিকসেনের জন্য আন্তর্জাতিক ফুটবলে ফেরাটা এর চেয়ে ভালো হয়তো হতে পারত না। মাঠে নামার দুই মিনিটের মধ্যেই মিলল জালের দেখা। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফেরা ডেনমার্কের এই মিডফিল্ডার খুব খুশি এমন প্রত্যাবর্তনে। নিজেকে নতুন করে আবার একজন ফুটবলার মনে হচ্ছে তার।
  • ফেরার দুই মিনিটেই এরিকসেনের গোল
    মৃত্যুর দুয়ার থেকে ফিরে ফুটবল ক্যারিয়ারকেও নতুন জীবন দেওয়া ক্রিস্তিয়ান এরিকসেনের জাতীয় দলে প্রত্যার্তনটা হলো অভাবনীয়। মাঠে নামার দুই মিনিটের মধ্যে গোলের দেখা পেলেন ডেনমার্কের এই মিডফিল্ডার।
  • মৃত্যুর দুয়ার থেকে ফেরা এরিকসেন এবার জাতীয় দলে
    জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফেরার পর ক্রিস্তিয়ান এরিকসেনের থমকে যাওয়া ক্যারিয়ার আগেই পেয়েছে নতুন মাত্রা। নতুন ক্লাবে যোগ দিয়ে এরই মধ্যে খেলে ফেলেছেন প্রতিযোগিতামূলক ম্যাচ। এবার জাতীয় দলেও ফিরলেন ডেনমার্কের এই মিডফিল্ডার।
  • নতুন অধ‍্যায়ে এরিকসেনের নতুন শুরু
    জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফিরে এলেও ক্রিস্তিয়ান এরিকসেনের ক্যারিয়ার পড়ে গিয়েছিল হুমকির মুখে। অনেক বাধা পেরিয়ে ‘নতুন আলোর’ খোঁজে তিনি যোগ দেন ব্রেন্টফোর্ডে। প্রিমিয়ার লিগের দলটির হয়েই এবার ফিরলেন প্রতিযোগিতামূলক ম্যাচে। ডেনিশ মিডফিল্ডারের ফুটবল জীবনে শুরু হলো নতুন আরেক অধ্যায়।
  • ব্রেন্টফোর্ডে ‘স্বাভাবিক জীবনের’ খোঁজে এরিকসেন
    হৃদরোগে আক্রান্ত হয়ে থমকে যেতে বসেছিল ক্রিস্তিয়ান এরিকসেনের ফুটবল ক্যারিয়ার। শঙ্কার সেই মেঘ আপাত কেটে গেছে। ব্রেন্টফোর্ডে যোগ দিয়ে তিনি দেখা পেয়েছেন আলোর রেখার। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে এখন তার সামনে নতুন করে ‘স্বাভাবিক জীবনে’ ফেরার সুযোগ বলে বিশ্বাস ডেনমার্কের এই মিডফিল্ডারের।
  • ক্যারিয়ারের নতুন শুরুতে নতুন ঠিকানা পেলেন এরিকসেন
    ক্রিস্তিয়ান এরিকসেনের থমকে যাওয়া ক্যারিয়ার অবশেষে পেল নতুন প্রাণ। পেশাদার ক্যারিয়ার নিয়ে অনিশ্চয়তাও আপাতত কেটে গেল। মৌসুমের বাকি অংশের জন্য ইংলিশ প্রিমিয়ার লিগের দল ব্রেন্টফোর্ডে যোগ দিলেন ডেনমার্কের এই মিডফিল্ডার।
  • তবু কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন এরিকসেনের
    হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে লুটিয়ে পড়ার পর থেকে খেলা হয়নি প্রতিযোগিতামূলক ফুটবল। পরিস্থিতির বাস্তবতায় ইন্টার মিলানের সঙ্গে সম্পর্কও চুকেবুকে গেছে। কিন্তু স্বপ্ন দেখতে তো মানা নেই। ক্রিস্তিয়ান এরিকসেনও তাই স্বপ্ন দেখছেন কাতার বিশ্বকাপ ঘিরে। বৈশ্বিক ফুটবলের সর্বোচ্চ আসরে খেলতে চান ডেনমার্কের জার্সিতে।
  • এরিকসেনকে ছেড়ে দিল ইন্টার
    সবকিছু একরকম নিশ্চিতই ছিল। শেষ হলো আনুষ্ঠানিকতাও। ডেনিশ মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেনকে ছেড়ে দিল ইন্টার মিলান।
  • শরীরে ইলেকট্রনিক ডিভাইস, ইতালিতে খেলতে পারবেন না এরিকসেন
    শঙ্কাটাই শেষ পর্যন্ত সত্যি হলো। শরীরে ইলেকট্রনিক ডিভাইস থাকায় এই মৌসুমে ইতালিতে খেলতে পারবেন না ক্রিস্তিয়ান এরিকসেন। তার ক্লাব ইন্টার মিলান জানিয়েছে, ডেনিশ এই মিডফিল্ডারকে ছেড়ে দিতে রাজি তারা।
  • অ্যাওয়ার্ড পাচ্ছেন এরিকসেনের জীবন বাঁচানো চিকিৎসকরা
    যাদের তৎপরতায় বেঁচে গিয়েছিল ক্রিস্তিয়ান এরিকসেনের জীবন, সেই চিকিৎসক দল ও ডেনমার্ক জাতীয় দলের অধিনায়ক সিমোন কেয়া পাচ্ছেন উয়েফার স্বীকৃতি। এই বছরের উয়েফা প্রেসিডেন্টস অ্যাওয়ার্ড পাচ্ছেন তারা।
  • এরিকসেনকে ওয়েম্বলির ফাইনালে উয়েফার আমন্ত্রণ
    শরীরটা হঠাৎ বিগড়ে না বসলে তিনি থাকতে পারতেন মাঠে। ডেনমার্কের জার্সিতে ছড়াতে পারতেন আলো। তবে থাকতে পারেন ফাইনালে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচ দেখার জন্য তাকে ওয়েম্বলিতে আমন্ত্রণ জানিয়েছে উয়েফা।
  • হাসপাতাল থেকে ফিরেছেন এরিকসেন
    ক্রিস্তিয়ান এরিকসেনের হৃদযন্ত্র স্বাভাবিকভাবে সচল রাখতে ‘হার্ট স্টার্টার’ বসানোর অস্ত্রোপচার ‘সফল’ হয়েছে। হাসপাতাল থেকেও ছাড়া পেয়েছেন ডেনমার্কের এই মিডফিল্ডার।
  • 'হার্ট স্টার্টার' যন্ত্র বসাতে হবে এরিকসেনের
    কার্ডিয়াক অ্যারেস্টে মাঠে লুটিয়ে পড়া ক্রিস্তিয়ান এরিকসেন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে এখনও হাসপাতালে চিকিৎসাধীন এই ডেনিশ ফুটবলারের শরীরে হৃদযন্ত্র স্বাভাবিকভাবে সচল রাখার যন্ত্র বসানো হবে বলে জানানো হয়েছে।
  • এখন ভালো আছি: এরিকসেন
    একটু একটু করে সুস্থ হয়ে উঠছেন ক্রিস্তিয়ান এরিকসেন। হাসপাতাল থেকে পাঠানো বার্তাই ডেনমার্কের এই ফুটবলার নিজেই জানিয়েছেন, এখন আগের চেয়ে ভালো আছেন তিনি।
  • উয়েফার ‘বিরক্তিকর’ সিদ্ধান্তে চটেছেন সাবেকরা
    মাঠে লুটিয়ে পড়লেন সতীর্থ, দীর্ঘক্ষণ চিকিৎসার পরও তেমন উন্নতি না হওয়ায় তাকে নেওয়া হলো হাসপাতালে। এমন পরিস্থিতিতে পরিত্যক্ত ঘোষণার ঘণ্টা দুয়েক পর আবার ম্যাচ শুরুর সিদ্ধান্তে হতবাক অনেকেই। উয়েফার ওপর ক্ষোভ উগরে দিয়েছেন ডেনমার্কের সাবেক ফুটবলাররা। তারা মনে করছেন, পুরো ঘটনাটি ঠিকভাবে সামাল দিতে পারেনি ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা।
  • হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন
    খেলা চলাকালীন সময়ে মাঠে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ক্রিস্তিয়ান এরিকসেন। তার মেডিকেল টেস্টের ফল এসেছে স্বাভাবিক, অবস্থাও স্থিতিশীল আছে বলে ডেনমার্ক দলের পক্ষ থেকে জানানো হয়েছে।
  • এরিকসেনের ফিরে আসার পার্শ্বনায়কেরা
    “ডেনমার্ক হেরেছে, কিন্তু জয় হয়েছে জীবনের”-ডেনমার্কের একটি সংবাদপত্রের শিরোনামেই ফুটে উঠেছে জয়-পরাজয় ছাপিয়ে কিভাবে প্রেক্ষাপট বদলে দিতে পারে ভিন্ন কোনো উপলক্ষ। যেখানে মানবিকতার জয়ই মুখ্য। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ম্যাচে ফলাফলকে পাশ কাটিয়ে সবাইকে স্বস্তি দিয়েছে ক্রিস্তিয়ান এরিকসেনের সুস্থতার খবর। খেলোয়াড়-কর্তৃপক্ষসহ ক্রীড়া বিশ্বের সবার প্রার্থনা ছিল একটাই, ফিরে আসুক এরিকসেন।
  • ‘বিস্ময় বালক’ এরিকসেনের দুর্ঘটনা ছুঁয়েছে জামাল-তারিককে
    জামাল ভূইয়া ‘অর্ধেক’ বাংলাদেশি, ‘অর্ধেক’ ডেনিশ। কাজী তারিক রায়হান ‘অর্ধেক’ বাংলাদেশি, ‘অর্ধেক’ ফিনল্যান্ডের! দুজনের যে বাংলাদেশের পাশাপাশি ওই দুই দেশের পাসপোর্টও আছে। ইউরো চ্যাম্পিয়নশিপে ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচে তাই চোখ ছিল দুজনের। ম্যাচের ফলের চেয়ে তাদের নাড়িয়ে দিয়েছে ক্রিস্তিয়ান এরিকসেনের ঘটনা।
  • এরিকসেনের জন্য প্রার্থনা
    ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের ম্যাচ চলাকালীন ক্রিস্তিয়ান এরিকসেনের হঠাৎ মাঠে লুটিয়ে পড়ার ঘটনা নাড়িয়ে দিয়েছে ক্রীড়া বিশ্বকে। ডেনিশ এই মিডফিল্ডারের সুস্থতা কামনায় প্রার্থনা করছেন সবাই।