• এমবাপেকে দেখলে নিজের কথা মনে পড়ে রোনালদোর
    কিলিয়ান এমবাপের প্রতি মুগ্ধতার শেষ নেই রোনালদোর। ফরাসি তরুণ ফরোয়ার্ডের খেলা দেখলেই নাকি নিজের খেলোয়াড়ি জীবনের কথা মনে পড়ে যায় ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকার! রিয়াল মাদ্রিদের ‘ভবিষ্যৎ তারকার’ প্রশ্নে তাই এমবাপেকে বেছে নিলেন ‘দা ফেনোমেনন’ নামে পরিচিত রোনালদো।
  • ‘সবচেয়ে দামি’ এমবাপে
    পিএসজি থেকে কিলিয়ান এমবাপেকে দলে ভেড়াতে হলে কত টাকা গুণতে হবে, এর একটা ধারণা রিয়াল মাদ্রিদ পেতে পারে কেপিএমজির করা তালিকা দেখে। সংস্থাটির হিসাব অনুযায়ী তরুণ এই ফরাসি ফরোয়ার্ডের বাজার মূল্য ১৭ কোটি ৭০ লাখ ইউরো।
  • ব্যালন ডি’অরের জন্য ব্যাকুল নন এমবাপে
    ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন কিলিয়ান এমবাপে। তবে এর জন্য তিনি ব্যাকুল নন। পিএসজির তারকার কাছে দলীয় সাফল্যই মুখ্য।
  • জিদানের চাওয়া ‘এমবাপে-হলান্ড-আজার’ আক্রমণত্রয়ী
    আপাতত সবই গুঞ্জন। ২০২১-২২ মৌসুমের ঢের বাকি। তবে স্পেনের দৈনিক এসএ রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের আগামী বছরের চাওয়াটা জানিয়ে দিয়েছে আগেভাগে। দলের আক্রমণভাগে এদেন আজারের সঙ্গে দুই তরুণ কিলিয়ান এমবাপে ও আর্লিং হলান্ডকে নাকি চান এই ফরাসি কোচ।
  • ‘এমবাপের পাশে আমরা যেন শিশু’
    ক্যারিয়ারের শুরু থেকে গতিময় ফুটবলে সবাইকে মুগ্ধ করে চলেছেন কিলিয়ান এমবাপে। আর প্রতিপক্ষকে বিধ্বস্ত। ট্রেনিং গ্রাউন্ডেও তার সেই একই রূপ; যা দেখে আন্দের এররেরার মনে হয় যেন একদল শিশুর সঙ্গে অনুশীলন করছেন তরুণ ফরাসি ফরোয়ার্ড।
  • ‘মেসি-রোনালদোর সিংহাসনে বসবে এমবাপে-নেইমার’
    প্রায় এক যুগ ধরে ফুটবল বিশ্বকে শাসন করা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো এগিয়ে চলেছেন ক্যারিয়ারের শেষ দিকে। সময়ের দুই সেরা ফুটবলারের রেখে যাওয়া আসনে দুই পিএসজি সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপেকে দেখা যাবে বলে বিশ্বাস আর্সেন ভেঙ্গারের।
  • গোল্ডেন বুট ভাগ করে নিতে চান এমবাপে
    লিগ ওয়ানের এবারের আসরে দুজনের গোল সংখ্যা সমান, কিন্তু গোল্ডেন বুট দেওয়া হয়েছে শুধু কিলিয়ান এমবাপেকে। তাই সমান গোল করা মোনাকোর ফরোয়ার্ড বেন ইয়েদেরের সঙ্গে পুরস্কারটি ভাগাভাগি করে নিতে চান পিএসজি তারকা এমবাপে।
  • ‘এমবাপের চেয়ে নেইমার ভালো’
    একজন গতি দিয়ে লণ্ড-ভণ্ড করেন প্রতিপক্ষের রক্ষণ, আরেকজন শৈল্পিক ফুটবলে। এদমিলসনের দৃষ্টিতে দুজনই দুর্দান্ত ফুটবলার। তবে তরুণ গতিময় ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের চেয়ে নেইমারকে এগিয়ে রাখছেন সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার এদমিলসন।
  • দলবদলের বাজারে লাগাম টানবে করোনাভাইরাস?
    করোনাভাইরাস পরবর্তী সময়ে যে ফুটবল বিশ্বের চেহারা অনেকটাই পাল্টে যাবে, তা নিয়ে সংশ্লিষ্টদের মধ্যে কোনো সন্দেহ নেই। ক্লাবগুলো আর্থিক সঙ্কটে পড়ায় লাগাম টানতে হতে পারে দলবদলের বাজারে। হালের ‘সবচেয়ে মূল্যবান’ ফুটবলার কিলিয়ান এমবাপের ট্রান্সফার ফি নাকি নেমে আসতে পারে সাড়ে তিন থেকে চার কোটি ইউরোয়।
  • বার্সা-রিয়ালকে ছাড়িয়ে লিভারপুল-সিটি
    খেলোয়াড়দের মোট বাজারমূল্যের হিসেবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে ছাপিয়ে গেছে লিভারপুল। দুই স্প্যানিশ জায়ান্ট দলের চেয়ে এগিয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল ম্যানচেস্টার সিটিও।
  • অলিম্পিকের জন্য এমবাপেকে ছাড়তে রাজি নয় পিএসজি
    টোকিও অলিম্পিকে খেলার জন্য কিলিয়ান এমবাপেকে ছাড়তে না চাওয়ার কথা ফরাসি ফুটবল ফেডারেশনকে লিখিতভাবে জানিয়ে দিয়েছে পিএসজি।
  • হ্যাটট্রিকের পথে এমবাপের চোখ ধাঁধানো গোল
    লিওকেঁ উড়িয়ে টানা ষষ্ঠবারের মত পিএসজিকে ফরাসি কাপের ফাইনালে নেয়ার পথে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপে। এর মধ্যে ফরাসি এই ফরোয়ার্ডের দ্বিতীয় গোলটি নজর কেড়েছে সবার।
  • এমবাপের জোড়া গোলে পিএজির বড় জয়
    লাল কার্ডের নিষেধাজ্ঞায় ছিলেন না দলের সেরা তারকা নেইমার। তবে পিএসজির খেলাতে এর ছাপ পড়ল সামান্যই। জোড়া গোল করে আক্রমণভাগের নেতৃত্ব দিলেন কিলিয়ান এমবাপে। ম্যাচ জুড়ে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে দিজোঁর বিপক্ষে বড় জয় তুলে নিল টমাস টুখেলের দল।
  • পিএসজির রোমাঞ্চকর জয়ের ম্যাচে নেইমারের লাল কার্ড
    ম্যাচ জুড়ে একের পর এক গোলের দেখা মিলল, তাতে লড়াইটা হলো বেশ জমজমাট। তবে এবার আর পা হড়কায়নি পিএসজির। বোর্দোকে হারিয়ে জয়ের দেখা পেয়েছে টমাস টুখেলের দল।
  • এমবাপে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎ: রোনালদো
    তরুণ ফরাসি তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের মাঝে ফুটবলের বর্তমান ও ভবিষ্যৎকে দেখতে পাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।
  • শিরোপার পথে ছুটছে পিএসজি
    আনহেল দি মারিয়ার গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন কিলিয়ান এমবাপে। শেষ দিকে বদলি নেমে জালের দেখা পেলেন এদিনসন কাভানিও। মাঝে লিওঁ দুটি গোল শোধ করলেও লিগ চ্যাম্পিয়নদের আটকাতে পারেনি তারা। দারুণ জয়ে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে প্যারিসের ক্লাবটি।
  • মোনাকোর মাঠে ভুল করেনি পিএসজি
    তিন দিন আগে দুবার এগিয়ে গিয়েও মোনাকোর বিপক্ষে জয় হাতছাড়া করেছিল পিএসজি। এবার আর কোনো ভুল করেনি তারা। দাপুটে ফুটবল খেলে অনায়াসে জিতেছে টমাস টুখেলের দল।
  • ইকার্দির হ্যাটট্রিকে লিগ কাপের সেমিতে পিএসজি
    দারুণ এক হ্যাটট্রিক করলেন মাউরো ইকার্দি। জালের দেখা পেলেন নেইমার ও কিলিয়ান এমবাপেও। সাঁত এতিয়েনকে উড়িয়ে ফরাসি লিগ কাপের সেমি-ফাইনালে উঠেছে পিএসজি।
  • নেইমার নয়, মেসিকে প্রতিদ্বন্দ্বী ভাবেন এমবাপে
    ক্রমেই নেইমারের ছায়া থেকে বের হয়ে আসছেন কিলিয়ান এমবাপে। তবে পিএসজিতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকেই মেনে নিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা হিসেবে। বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ডের নজর আরও দূরে, ছাড়িয়ে যেতে চান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে।
  • তিন ফরোয়ার্ডের নৈপুণ্যে পিএসজির বড় জয়
    জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। জালের দেখা পেলেন অন্য দুই ফরোয়ার্ড নেইমার ও মাউরো ইকার্দিও। লিগ ওয়ানে আমিয়াঁর বিপক্ষে বড় জয়ে বছর শেষ করল টমাস টুখেলের দল।
  • এমবাপের জোড়া গোলে শীর্ষস্থান মজবুত পিএসজির
    কিলিয়ান এমবাপের জোড়া গোলে সাঁত এতিয়েনের মাঠে বড় জয় পেয়েছে পিএসজি। এই জয়ে লিগে শীর্ষস্থান আরও মজবুত করেছে টমাস টুখেলের দল।
  • গোল উৎসবে গ্রুপ পর্ব শেষ পিএসজির
    গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত করা পিএসজি শেষ ম্যাচে মেলে ধরল আক্রমণাত্মক ফুটবলের পসরা। জ্বলে উঠলেন তারকাখচিত আক্রমণভাগের সবাই। ঘরের মাঠে গালাতাসারাইকে উড়িয়ে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব শেষ করল টমাস টুখেলের দল।
  • নেইমার-এমবাপের নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়ে জয় পিএসজির
    লক্ষ্যে রাখা যাচ্ছিল না একটা শটও। মোঁপেলিয়ের রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল পিএসজি। আত্মঘাতী গোলে পিছিয়ে থেকে যেতে হয়েছে বিরতিতে। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় তুলে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।
  • এমবাপে-নেইমারের গোলে পিএসজির জয়
    ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য ধরে রাখা পিএসজিকে বিরতির পর দারুণ এক গোলে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করলেন নেইমার। নঁতেকে হারিয়ে লিগে শীর্ষস্থান মজবুত করল টমাস টুখেলের দল।
  • ১০ বছর পর এমবাপের ইচ্ছা পূরণ করলেন দ্রগবা
    ঘটনার শুরু বছর দশেক আগে। ২০০৯ সালে চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের ফিরতি পর্বে ঘরের মাঠে বার্সেলোনার মুখোমুখি চেলসি। ম্যাচের পর চেলসির তারকা ফরোয়ার্ড দিদিয়ের দ্রগবাকে একটি ছবি তুলতে অনুরোধ করেছিল একটি শিশু। সেদিন তার সঙ্গে ছবি না তুললেও প্যারিসে এ বছরের ব্যালন ডি’অর পুরস্কার প্রদানের মঞ্চে সেই অনুরোধ রাখলেন দ্রগবা। জানালেন, সেদিনের সেই ছেলেটিই আজকের কিলিয়ান এমবাপে।
  • শেষের রোমাঞ্চে রিয়ালকে জয়বঞ্চিত করল পিএসজি
    গোলপোস্টের নিচে দুর্ভেদ্য দেয়াল হয়ে ওঠা কেইলর নাভাসের বাধা ভেঙে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে তাদের এক ভুলের সুযোগ কাজে লাগিয়ে ঘুরে দাঁড়ানো পিএসজি দুই মিনিট পর আদায় করে নিল আরেক গোল। শেষের নাটকীয়তায় মূল্যবান একটি পয়েন্ট নিশ্চিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হলো প্যারিসের দলটি।
  • ‘অনেক আগে থেকেই’ এমবাপের গুণমুগ্ধ জিদান
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে মুখোমুখি হতে যাচ্ছে ইউরোপিয়ান জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন পিএসজি। গ্রুপ পর্বের জমজমাট এই ম্যাচকে সামনে রেখে আবারও পিএসজি তারকা কিলিয়ান এমবাপের প্রতি নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।
  • এমবাপেকে নিয়ে রিয়াল-পিএসজি বাকযুদ্ধ
    কিলিয়ান এমবাপেকে নিয়ে সম্প্রতি জিনেদিন জিদানের করা মন্তব্য ভালোভাবে নেয়নি পিএসজি। এটা ‘বিরক্তিকর’ এবং এসব বন্ধ করা উচিত বলে জানিয়েছিলেন প্যারিসের ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। তার কথার পিঠে এবার রিয়াল মাদ্রিদ কোচ জানালেন, তিনি শুধু ফরাসি ফরোয়ার্ডের কথাই বলেছেন যা সে নিজেই তাকে একসময় বলেছিল।
  • দিজোঁর মাঠে হেরেই গেল পিএসজি
    লিগ ওয়ানে টানা চার জয়ের পর আবারও হারের তেতো স্বাদ পেল পিএসজি। পয়েন্ট টেবিলের নিচের দিকের দল দিজোঁর বিপক্ষে এগিয়ে গিয়েও হেরে বসেছে টমাস টুখেলের দল।
  • ইকার্দি-এমবাপের নৈপুণ্যে মার্সেইকে উড়িয়ে দিল পিএসজি
    চমৎকার ফিনিশিংয়ে নিজেদের সামর্থ্য দেখালেন মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপে। মিডফিল্ডে রাজত্ব করলেন আনহেল দি মারিয়া। প্রতিটি গোলে রাখলেন দারুণ অবদান। ক্লাসিকোয় মার্সেইয়ের জালে গোল উৎসব করল পিএসজি।
  • মেসি-রোনালদোর পর্যায়ে আসতে এমবাপেকে রিভালদোর পরামর্শ
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্যায়ে পৌঁছাতে কিলিয়ান এমবাপেকে অবশ্যই পিএসজি ছেড়ে লা লিগা বা প্রিমিয়ার লিগে যেতে হবে বলে মনে করেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা রিভালদো।
  • পিএসজির জয়ে এমবাপের হ্যাটট্রিক, ইকার্দির জোড়া গোল
    শুরুতেই পিএসজিকে এগিয়ে নিলেন মাউরো ইকার্দি। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গতিতে প্রতিপক্ষকে এলোমেলো করে দিয়ে হ্যাটট্রিক করলেন কিলিয়ান এমবাপে। ক্লাব ব্রুজের বিপক্ষে বড় জয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের অজেয় যাত্রা অব্যাহত রাখল টমাস টুখেলের দল।
  • দি মারিয়া-এমবাপে-ইকার্দির গোলে পিএসজির বড় জয়
    চোটের জন্য নেই নেইমার। চোট থেকে সেরে ওঠা কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি নেই শুরুর একাদশে। তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতিতে পুরো দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে বদলি নেমে গোল পেলেন এমবাপে। জালের দেখা পেলেন মাউরো ইকার্দিও। পিএসজি পেল বড় জয়।
  • ফ্রান্স দল থেকে ছিটকে গেলেন এমবাপে
    ২০২০ ইউরো বাছাইয়ে আইসল্যান্ড ও তুরস্ক ম্যাচের আগে আবারও ধাক্কা খেল ফ্রান্স। চোটের কারণে অধিনায়ক ও গোলরক্ষক উগো লরিসকে হারানোর পর তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকেও পাচ্ছে না দলটি।
  • ফের মাঠের বাইরে এমবাপে
    চোট পেয়ে আবারও ছিটকে গেছেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • ফ্রান্স দলে ফিরলেন এমবাপে-কঁতে
    ইউরো ২০২০ বাছাইয়ে ফ্রান্স জাতীয় দলে ফিরেছেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও চেলসি মিডফিল্ডার এনগোলো কঁতে।
  • চোট কাটিয়ে ফিরলেন এমবাপে, ইকার্দি
    চোট কাটিয়ে উঠেছেন কিলিয়ান এমবাপে ও মাউরো ইকার্দি। শনিবার লিগ ওয়ানে বোর্দোর বিপক্ষে ম্যাচের জন্য এই দুই ফরোয়ার্ডকে নিয়ে দল ঘোষণা করেছেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • রিয়ালের বিপক্ষে এমবাপে-কাভানিকেও পাচ্ছে না পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারবেন না পিএসজির গুরুত্বপূর্ণ দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি।
  • চোট পেয়ে মাঠের বাইরে কাভানি ও এমবাপে
    একই দিনে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে গেছেন দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানি।
  • নেইমারকে ছাড়াই দারুণ শুরু পিএসজির
    তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়াই ফরাসি লিগ ওয়ানে দারুণ শুরু করেছে পিএসজি। এদিনসন কাভানি, কিলিয়ান এমবাপে আর আনহেল দি মারিয়ার গোলে নিমকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • পিএসজিতেই থাকছেন এমবাপে, সংশয় নেই সভাপতির
    আগামী মৌসুমে কিলিয়ান এমবাপে যে পিএসজিতে থাকছেন সে ব্যাপারে ‘২০০ শতাংশ’ নিশ্চিত ক্লাবটির সভাপতি নাসের আল-খেলাইফি। বিশ্বকাপ জয়ী তরুণ ফরোয়ার্ডকে ছাড়তে রাজি নন বলে জানিয়েছেন তিনি।
  • নেইমার-এমবাপে-গ্রিজমানকে নয়, আজারকে চায় রিয়াল
    চলতি বছরের গ্রীষ্মকালীন দল-বদলে পিএসজির দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপে বা আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে নয়, রিয়াল মাদ্রিদ চেলসির বেলজিয়ান ফরোয়ার্ড এদেন আজারকে দলে টানতে চায় বলে জানিয়েছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।
  • হার দিয়ে মৌসুম শেষ চ্যাম্পিয়ন পিএসজির
    ছয় ম্যাচ হাতে রেখে লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করা পিএসজির মৌসুমের শেষটা সুখকর হলো না। স্তাদ দে রাঁসের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ার পর কিলিয়ান এমবাপে ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি টানা দ্বিতীয়বারের চ্যাম্পিয়নদের।
  • এমবাপে-নেইমারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিত পিএসজি কোচ
    দলের দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে নিশ্চিত নন পিএসজির কোচ টমাস টুখেল। আক্রমণভাগের সেরা দুই ফুটবলারের ক্লাব ছাড়ার শঙ্কা উড়িয়ে দিচ্ছেন না তিনি।
  • পিএসজি ছাড়তে চাওয়ার ইঙ্গিত দিলেন এমবাপে
    পিএসজি ছাড়তে চাওয়ার ইঙ্গিত দিয়েছেন ফ্রান্সের তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির বড় জয়
    জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। জালের দেখা পেলেন এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়া। তিন তারকার নৈপুণ্যে লিগ ওয়ানে দিজোঁকে বড় ব্যবধানে হারিয়েছে পিএসজি।
  • তিন ম্যাচের জন্য নিষিদ্ধ এমবাপে, নেইমারকে নিয়ে তদন্ত
    রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে লাল কার্ড দেখা পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)। সমর্থকের সঙ্গে বাজে আচরণ করা পিএসজির আরেক তারকা নেইমারকে নিয়ে তদন্ত শুরু করার কথাও জানিয়েছে সংস্থাটি।
  • পিএসজিতেই থাকছেন রিয়ালের ‘টার্গেট’ এমবাপে
    চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন কিলিয়ান এমবাপে-দীর্ঘদিন ধরে চলা এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড নিজেই। জানিয়েছেন, পিএসজিতে থাকার পরিকল্পনার কথা।
  • চ্যাম্পিয়ন্স লিগ জয়ে ধৈর্য ধরার আহ্বান পিএসজি কোচের
    সাম্প্রতিক বছরগুলোতে ঘরোয়া লিগে দারুণ সফল পিএসজি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার গণ্ডি থেকে বের হতে পারছে না তারা। টানা তৃতীয়বারের মতো প্রতিযোগিতাটির শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে প্যারিসের দলটি। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরার মুকুট জিততে দলকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন কোচ টমাস টুখেল।
  • এমবাপের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন পিএসজির জয়
    তুলুজের বিপক্ষে লিল পয়েন্ট হারানোয় রোববার মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির। কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে মোনাকোকে হারিয়ে উপলক্ষ্যটা দারুণভাবে রাঙিয়েছে টমাস টুখেলের দল।
  • পিএসজির পারফরম্যান্সে ক্ষুব্ধ এমবাপে
    লিগ ওয়ানে গত ১৮ বছরে নিজেদের সবচেয়ে বড় ব্যবধানে হারের ম্যাচে দলের পারফরম্যান্সে ক্ষোভ প্রকাশ করেছেন পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিলের বিপক্ষে নিজেরা ‘শিক্ষানবিশ ফুটবলারদের মতো খেলেছেন’ বলে মনে করেন ফরাসি এই ফুটবলার।
  • নঁতকে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে পিএসজি
    মার্কো ভেরাত্তি দলকে এগিয়ে নেওয়ার পর পেনাল্টি মিস করে ব্যবধান দ্বিগুণের সুযোগ হারান কিলিয়ান এমবাপে। পরে অবশ্য স্পট কিকেই এই ফরোয়ার্ড দ্বিগুণ করেন ব্যবধান। আর শেষ দিকে দানি আলভেসের লক্ষ্যভেদে নঁতকে সহজে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি।
  • এমবাপের গোলে পিএসজির জয়
    কিলিয়ান এমবাপের একমাত্র গোলে তুলুজের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে পিএসজি। তাতে লিগ ওয়ানের মুকুট ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল টমাস টুখেলের দল।
  • ‘বিশ্ব রেকর্ড গড়ে এমবাপেকে কিনতে প্রস্তুত রিয়াল’
    বিশ্ব রেকর্ড গড়ে এমবাপেকে কিনতে রিয়াল মাদ্রিদ প্রস্তুত বলে দাবি করেছে ফ্রান্স ফুটবল। ক্রীড়া বিষয়ক ফরাসি সাময়িকীটির তথ্য মতে, বিশ্বকাপ জয়ী এই ফরোয়ার্ডের জন্য ২৪ কোটি পাউন্ড খরচ করতে রাজি স্প্যানিশ ক্লাবটি।
  • আইসল্যান্ডকে উড়িয়ে দিল ফ্রান্স
    ডিফেন্ডার সামুয়েল উমতিতির গোলের পর তিন ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদ, কিলিয়ান এমবাপে ও অঁতোয়ান গ্রিজমান পেলেন জালের দেখা। আইসল্যান্ডের রক্ষণ ভেঙে চারবার গোল উৎসব করে ইউরোর বাছাইয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ফ্রান্স।
  • দি মারিয়া-এমবাপের গোলে শিরোপার পথে পিএসজি
    শুরুতে ছন্দ খুঁজে ফেরা দলকে পথ দেখালেন দারুণ ফর্মে থাকা কিলিয়ান এমবাপে। সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি দুবার জালে বল পাঠালেন আনহেল দি মারিয়া। তাদের নৈপুণ্যে মার্সেইকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল পিএসজি।
  • দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি
    লিগ ওয়ানে টানা পঞ্চম ম্যাচে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে। আর সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি আনহেল দি মারিয়া নিজেও করলেন একটি। তাতে দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি।
  • ম্যানইউয়ের কাছে হারের পর থেকে ঘুমাতে পারছি না: এমবাপে
    ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ায় ভীষণ হতাশ পিএসজির কিলিয়ান এমবাপে। ওই পরাজয়ের পর থেকে ঠিকমতো ঘুমাতে পারছেন না বলে জানিয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
    পিছিয়ে পড়া দলকে পথ দেখাতে আবারও জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডের জোড়া গোলে লিগ ওয়ানে অবনমন অঞ্চলের দল কঁকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • গোল করা আর রেকর্ড ভাঙ্গা থেকে প্রেরণা পান এমবাপে
    ধারাবাহিকভাবে গোল করে একের পর এক নতুন রেকর্ড গড়ে চলেছেন পিএসজির তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। গোল করা আর রেকর্ড ভাঙ্গা থেকে অনুপ্রেরণা পান বলে জানিয়েছেন ফরাসি এই ফুটবলার।
  • এমবাপে-এনকুনকুর গোলে পিএসজির দাপুটে জয়
    চোট পেয়ে ছিটকে পড়া নেইমার ও এদিনসন কাভানির অনুপস্থিতিতে নিয়মিত গোল করে চলেছেন কিলিয়ান এমবাপে। ফরাসি এই ফরোয়ার্ডের জোড়া গোলে লিগ ওয়ানে নিমকে হারিয়েছে পিএসজি।
  • পিএসজির বড় জয়ে দি মারিয়া-এমবাপের গোল
    দুর্দান্ত এক জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে পিএসজি। পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানের দল মোঁপেলিয়েকে উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।
  • নিজের রেকর্ডের চেয়ে দলের সাফল্যকে এগিয়ে রাখছেন এমবাপে
    লিগ ওয়ানে সাঁত এতিয়েনের বিপক্ষে গোল করে দারুণ এক রেকর্ড গড়া পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে নিজের কীর্তির চেয়ে দলীয় সাফল্যকে এগিয়ে রাখছেন।
  • এমবাপের গোলে পিএসজির জয়
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে এগিয়ে চলা পিএসজি আরেকটি জয় পেয়েছে। কিলিয়ান এমবাপের গোলে সাঁত এতিয়েনকে হারিয়েছে টমাস টুখেলের দল।
  • পিএসজিকে ভয় পেতে মানা এমবাপের
    আক্রমণভাগের দুই তারকা নেইমার ও এদিনসন কাভানির অনুপস্থিতিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন পিএসজির কিলিয়ান এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে দারুণ এই জয়ের পর দলকে কোনোরকম ভয় পেতে মানা করছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • ইউনাইটেডকে হারিয়ে পিএসজির ইতিহাস
    আক্রমণভাগের দুই তারকা নেইমার ও এদিনসন কাভানির অনুপস্থিতিতে শুরুতে ধুঁকতে দেখা গেল পিএসজিকে। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে নিজেদের মেলে ধরে ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে দিল টমাস টুখেলের দল। গড়লো প্রথম ফরাসি ক্লাব হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে জয়ের অনন্য কীর্তি।
  • ‘নেইমার-কাভানির শূন্যতা পূরণ করতে পারবে না এমবাপে’
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে চোটে পড়া দুই ফরোয়ার্ড নেইমার ও এদিনসন কাভানির দায়িত্ব কিলিয়ান এমবাপের উপর চাপাতে রাজি নন পিএসজির কোচ টমাস টুখেল। আর দুই সতীর্থের শূন্যতা তরুণ ফরাসি ফরোয়ার্ডের পক্ষে পূরণ করা সম্ভব নয় বলেও মনে করেন তিনি।
  • চ্যাম্পিয়ন্স লিগ জিততে পিএসজির উন্নতির প্রয়োজন দেখছেন এমবাপে
    চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন পূরণে দল সঠিক পথেই আছে বলে মনে করেন পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। তবে ইউরোপের সেরা ক্লাব হয়ে উঠতে দলের উন্নতির প্রয়োজন দেখছেন ফরাসি এই ফুটবলার।
  • নেইমারের ভূমিকায় এমবাপেকে চান না পিএসজি কোচ
    পায়ের চোটে আড়াই মাসের জন্য ছিটকে যাওয়া ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারের দায়িত্ব কিলিয়ান এমবাপেকে দিতে চান না পিএসজির কোচ টমাস টুখেল।
  • ম্যানইউয়ের বিপক্ষে ম্যাচ নিয়ে চিন্তিত নন এমবাপে
    লিওঁর মাঠে দল হেরে যাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ পিএসজির কিলিয়ান এমবাপে। তবে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ নিয়ে চিন্তিত নন ফরাসি এই ফরোয়ার্ড।
  • কাভানির জোড়া গোলে পিএসজির সহজ জয়
    জোড়া গোল করলেন দারুণ ছন্দে থাকা এদিনসন কাভানি। সঙ্গে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়া। তাতে লিগ ওয়ানে শিরোপা ধরে রাখার অভিযানে রেনকে সহজেই হারাল পিএসজি।
  • রিয়ালে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্নে কৌশলী উত্তর এমবাপের
    গ্যাঁগোকে উড়িয়ে দেওয়া ম্যাচে হ্যাটট্রিক করার পর আবারও পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রশ্নের মুখোমুখি হলেন কিলিয়ান এমবাপে। প্রশ্নের উত্তর ভবিষ্যতের হাতে ছেড়ে দিয়েছেন ফ্রান্সের হয়ে রাশিয়া বিশ্বকাপ জেতা এই ফরোয়ার্ড।
  • গ্যাঁগোর জালে নেইমারদের নয় গোল
    হ্যাটট্রিক করলেন এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। বিশ্রাম কাটিয়ে ফেরা নেইমার করলেন জোড়া গোল। তিন ফরোয়ার্ড একসঙ্গে জ্বলে ওঠায় গ্যাঁগোর বিপক্ষে মধুর প্রতিশোধ নিল পিএসজি।
  • পিএসজির জয়ে কাভানি-এমবাপের গোল
    নেইমারের অনুপস্থিতিতে পিএসজিকে কাঙ্ক্ষিত গোল এনে দিলেন দুই ফরোয়ার্ড এদিনসন কাভানি ও কিলিয়ান এমবাপে। জালের দেখা পেলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োসও। দারুণ জয়ে লিগ ওয়ানের মুকুট ধরে রাখার পথে আরও এগিয়ে গেল টমাস টুখেলের দল।
  • আমিয়াঁর বিপক্ষে অনিশ্চিত নেইমার-এমবাপে
    ফরাসি লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে গ্যাঁগোর কাছে অপ্রত্যাশিত হারের ধাক্কা কাটিয়ে আমিয়াঁর বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও ছন্দে ফেরার লক্ষ্য পিএসজির। তবে লিগ ওয়ানের এই ম্যাচে দলের দুই তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও নেইমারকে বিশ্রাম দিতে পারেন বলে জানিয়েছেন পিএসজির কোচ টমাস টুখেল।
  • এমবাপে ও নেইমার রোনালদোর মানের: বুফ্ফন
    পিএসজির দুই ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও নেইমারকে পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর মানের বলে মনে করেন অভিজ্ঞ গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • এমবাপের গোলে জয়ে ফিরল পিএসজি
    লিগ ওয়ানে টানা দুই ড্রয়ের পর জয়ের দেখা পেয়েছে পিএসজি। কিলিয়ান এমবাপের গোলে পয়েন্ট টেবিলের নিচের দিকের দল নঁতকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • পার্থক্য গড়ে দেবে নেইমার, বিশ্বাস এমবাপের
    রেড স্টার বেলগ্রেডকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে পৌঁছাতে সতীর্থ নেইমার বড় ভূমিকা রাখবেন বলে মনে করেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • নেইমার বা এমবাপেকে বিক্রির খবর উড়িয়ে দিল পিএসজি
    সংবাদ মাধ্যমের খবর, উয়েফার ফিনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম মানতে দলের অন্যতম সেরা দুই তারকা কিলিয়ান এমবাপে ও নেইমারের মধ্যে একজনকে বিক্রি করে দিতে পারে পিএসজি। এমন খবরে ক্ষুব্ধ প্যারিসের ক্লাবটি জানিয়েছে, কাউকে বিক্রি করার কোনো ইচ্ছেই নেই তাদের।
  • এমবাপের কাছে ২০১৮ সালের সেরা আজার
    বেলজিয়ামের ফরোয়ার্ড এদেন আজারের ভূয়সী প্রশংসা করেছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপে। ২০১৮ সালে তিনি যাদের বিপক্ষে খেলেছেন তার মধ্যে চেলসি তারকাকে সেরা মানছেন পিএসজির তরুণ এই ফরোয়ার্ড।
  • ব্যালন ডি’অর জিততে আরও কার্যকর হতে চান এমবাপে
    ব্যালন ডি’অর জিততে নিজেকে আরও কার্যকর করে তুলতে হবে বলে মনে করেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • বোর্দোর মাঠে পিএসজির হোঁচট
    লিগ ওয়ানের এবারের আসরে প্রথম পয়েন্ট হারিয়েছে পিএসজি। বোর্দোর বিপক্ষে দুবার এগিয়ে গিয়েও প্রত্যাশিত জয় পায়নি টমাস টুখেলের দল।
  • লিভারপুলের বিপক্ষে খেলতে পারেন নেইমার ও এমবাপে
    আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চোট পাওয়া পিএসজির দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেরে উঠবেন বলে আশাবাদী কোচ টমাস টুখেল।
  • এমবাপের চোট নিয়ে চিন্তিত নন দেশম
    উরুগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে কাঁধে আঘাত পাওয়া কিলিয়ান এমবাপের চোট গুরুতর নয় বলে মনে করেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।
  • ফ্রান্সের কেউ ব্যালন ডি’অর জিতলেই খুশি এমবাপে
    ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের কোনো সদস্যই এবারের ব্যালন ডি’অর জিতবে বলে বিশ্বাস দেশটির তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • নেইমার-কাভানির মধ্যে কোনো সমস্যা দেখছেন না এমবাপে
    দুই জনের মধ্যে ঝামেলা হয়েছিল গত মৌসুমের শুরুতেই। সম্প্রতি জাতীয় দলের হয়ে মুখোমুখি লড়াইয়ে এদিনসন কাভানি ও নেইমারের মধ্যে একটি তিক্ত ঘটনাকে কেন্দ্র করে তাদের একসঙ্গে খেলতে সমস্যা হবে বলে আবার শঙ্কা জেগেছে। তবে এ নিয়ে তেমন কিছু হবে না বলেই বিশ্বাস পিএসজিতে তাদের সতীর্থ কিলিয়ান এমবাপের।
  • ফুটবলে অর্থের ঝনঝনানি এমবাপের কাছে অশোভন
    আধুনিক ফুটবলে অর্থের ঝনঝনানি ‘অশোভন’ পর্যায়ে পৌঁছেছে বলে মনে করেন কিলিয়ান এমবাপে। বেড়ে ওঠার সময় শীর্ষ পর্যায়ের ফুটবলে অর্থের এত ছড়াছড়ির বিষয়টি কল্পনাও করতে পারেননি বলে জানান পিএসজির এই ফরোয়ার্ড।
  • ‘অসাধারণ সব কাজ করতে পারে এমবাপে’
    চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের প্রশংসা করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।
  • বিশ্বসেরা হতে এমবাপের উন্নতির প্রয়োজন দেখছেন পিএসজি কোচ
    কিলিয়ান এমবাপে একদিন বিশ্বের সেরা খেলোয়াড় হবেন বলে বিশ্বাস করেন পিএসজির কোচ টমাস টুখেল। তবে সেজন্য তরুণ ফরাসি ফরোয়ার্ডের উন্নতির প্রয়োজন আছে বলে মনে করেন তিনি।
  • ‘মেসি-রোনালদোর উত্তরসূরি নেইমার-এমবাপে’
    চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির মুখোমুখি হওয়ার আগে দলটির দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপেকে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন নাপোলির কোচ কার্লো আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ মনে করেন, ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি পর বিশ্ব ফুটবলে এরাই রাজত্ব করবেন।
  • নেইমার-এমবাপের গোলে পিএসজির রেকর্ড জয়
    গোল করেই চলেছেন দারুণ ছন্দে থাকা কিলিয়ান এমবাপে। সঙ্গে জালের দেখা পেলেন নেইমারও। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে লিলকে হারিয়ে লিগ ওয়ানে জয়ধারা ধরে রেখেছে পিএসজি।
  • মার্সেইয়ের মাঠে পিএসজির জয়
    লিগ ওয়ানে দারুণ ছন্দে এগিয়ে চলা পিএসজি আরেকটি জয় পেয়েছে। দ্বিতীয়ার্ধের দুই গোলে মার্সেইকে হারিয়েছে টমাস টুখেলের দল।
  • নেইমারকে ছাড়াই দাপুটে জয় পিএসজির
    প্রথমার্ধে আনহেল দি মারিয়ার দুটি কর্নার কাজে লাগালেন মার্কিনিয়োস ও আদ্রিওঁ রাবিও। দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন ইউলিয়ান ড্রাক্সলার, কিলিয়ান এমবাপে ও মুসা দিয়াবি। তারকা ফরোয়ার্ড নেইমারকে ছাড়াই আমিয়াঁকে হারিয়ে লিগ ওয়ানে জয়রথে থাকল পিএসজি।
  • এমবাপেকে নিয়ে সতীর্থদের সতর্ক করলেন জার্মানির ড্রাক্সলার
    কিলিয়ান এমবাপে জায়গা পেলে তাকে থামানো অসম্ভব হয়ে পড়বে বলে মনে করেন পিএসজিতে তার সতীর্থ ইউলিয়ান ড্রাক্সলার। তাই ফ্রান্সের বিপক্ষে ম্যাচে তরুণ এই ফরোয়ার্ডকে নিয়ে সতীর্থদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন জার্মান মিডফিল্ডার ড্রাক্সলার।
  • ব্যালন ডি'অরে এমবাপের চেয়ে গ্রিজমানকে এগিয়ে রাখছেন মদ্রিচ
    এবারের ব্যালন ডি'অর জেতার লড়াইয়ে জাতীয় দল সতীর্থ কিলিয়ান এমবাপে ও রাফায়েল ভারানের চেয়ে অঁতোয়ান গ্রিজমান বেশি যোগ্য বলে মনে করেন লুকা মদ্রিচ।
  • 'ব্যালন ডি'অর জেতার সবকিছুই আছে এমবাপের'
    কিলিয়ান এমবাপে একদিন ব্যালন ডি'অর জিতবে বলে বিশ্বাস জাতীয় দলে তার সতীর্থ ব্লেইস মাতুইদির। তার মতে, পুরস্কারটি জিততে যা কিছু দরকার এর সবই তরুণ এই খেলোয়াড়ের মধ্যে আছে।
  • ব্যালন ডি’অর নয়, এমবাপের ভাবনায় দল
    নিজের ব্যালন ডি’অর জয়ের সম্ভাবনা নিয়ে ভাবতে রাজি নন কিলিয়ান এমবাপে। দলের সাফল্যে অবদান রাখায় মনোযোগ দিতে চান ফ্রান্সের তরুণ এই ফরোয়ার্ড।
  • জার্মানির বিপক্ষে এমবাপেকে আশা করছেন দেশম
    জার্মানির বিপক্ষে ম্যাচের আগে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় কিলিয়ান এমবাপে পুরোপুরি সেরে উঠবেন বলে আশা করছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। 
  • ফ্রান্সের কোচের মুখেও এমবাপে বন্দনা
    এ মৌসুমে পিএসজির হয়ে দুর্দান্ত ফর্মে থাকা কিলিয়ান এমবাপেকে প্রশংসায় ভাসিয়েছিলেন কোচ টমাস টুখেল। এবার একজন টিনএজার হিসেবে ফরাসি ফরোয়ার্ডের অর্জনকে অসাধারণ বললেন জাতীয় দলের কোচ দিদিয়ের দেশমও।
  • ‘৭ গোল করতে পারতো এমবাপে’
    অলিম্পিক লিওঁর বিপক্ষে চার গোল করা কিলিয়ান এমবাপে লিগ ওয়ানের ম্যাচটিতে সাত গোল করতে পারতো বলে মনে করেন পিএসজি কোচ টমাস টুখেল।
  • ব্যালন ডি’অর, কেন নয়: এমবাপে
    অলিম্পিক লিওঁর বিপক্ষে লিগ ওয়ানে চার গোল করার পর পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে জানিয়েছেন যে এক সময় ব্যালন ডি’অর জয়ের লক্ষ্য ছিল তার।
  • নেইমারের চোখে ‘ফেনোমেনন’ এমবাপে
    অলিম্পিক লিওঁর বিপক্ষে লিগ ওয়ানে চার গোল করে পিএসজিকে বড় জয় এনে দেওয়া কিলিয়ান এমবাপেকে একজন ‘ফেনোমেনন’ বলে প্রশংসা করেছেন সতীর্থ নেইমার।
  • পিএসজির বিশাল জয়ে এমবাপের ৪
    আট মিনিটের মধ্যে চমৎকার এক হ্যাটট্রিক করলেন কিলিয়ান এমবাপে। খানিক পর আবার পেলেন জালের দেখা। ফরাসি ফরোয়ার্ডের অসাধারণ পারফরম্যান্সে লিওঁকে উড়িয়ে দিয়েছে পিএসজি।
  • নেইমারের দুর্দান্ত হ্যাটট্রিকে পিএসজির বিশাল জয়
    অসাধারণ দুটি ফ্রি-কিকে দারুণ এক হ্যাটট্রিক করলেন নেইমার। গোল উৎসবে যোগ দিলেন আক্রমণভাগের অন্য দুই তারকা কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি ও আনহেল দি মারিয়া। সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেল পিএসজি।
  • পিএসজির বিপক্ষে লিভারপুলের রোমাঞ্চকর জয়
    চোখের সমস্যায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবের্তো ফিরমিনোর মাঠে নামা নিয়েই ছিল শঙ্কা। তবে শেষ দিকে নামলেন বদলি হিসেবে। পুরো ম্যাচ দাপটের সঙ্গে খেলেও পয়েন্ট হারাতে বসা দলকে দুর্দান্ত এক গোলে এনে দিলেন জয়। পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ শুরু পেল লিভারপুল।
  • টুখেল বিশ্বসেরা কোচ: পিএসজি সভাপতি
    এই মৌসুমে পিএসজির দায়িত্ব নেওয়া টমাস টুখেলকে বিশ্বের সেরা কোচ বলে মনে করেন ক্লাবটির সভাপতি নাসের আল-খেলাইফি। জার্মান কোচের অধীনে দারুণ কিছুর সম্ভাবনা দেখছেন তিনি।
  • এমবাপে নয়, নেইমারকে বেশি পছন্দ আতলেতিকো কোচের
    কিলিয়ান এমবাপে নয়, বরং সুযোগ থাকলে নেইমারকে দলে টানতেন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে। তার মতে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দলের জন্য বেশি পরিশ্রম করেন।
  • এমবাপে-জিরুদের নৈপুণ্যে ফ্রান্সের জয়
    কিলিয়ান এমবাপে ফ্রান্সকে এগিয়ে নেওয়ার পর সমতায় ফিরে নেদারল্যান্ডস। কিন্তু অলিভিয়ে জিরুদের করা গোলটি পরিশোধে ব্যর্থ ডাচরা। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে উয়েফা নেশন্স লিগে প্রথম জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • তিন ম্যাচের জন্য নিষিদ্ধ এমবাপে
    নিমের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখা কিলিয়ান এমবাপে পেলেন বড় শাস্তি। তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন পিএসজির তরুণ ফরোয়ার্ড।
  • লাল কার্ড পাওয়া নিয়ে অনুশোচনা নেই এমবাপের
    নিমের বিপক্ষে ম্যাচে বহিষ্কার হওয়ার পর মাথা ঠাণ্ডা রাখার প্রয়োজন অনুভব করছেন কিলিয়ান এমবাপে। তবে প্রতিপক্ষের সাভানিয়েকে ধাক্কা দিয়ে লাল কার্ড পাওয়া নিয়ে অনুশোচনা নেই পিএসজি ফরোয়ার্ডের।
  • নেইমার-দি মারিয়া-এমবাপের নৈপুণ্যে জয়রথে পিএসজি
    নেইমারের গোলের সূচনার পর আনহেল দি মারিয়ার অবিশ্বাস্য গোল। দুই গোলে এগিয়ে যাওয়ার পর আবার দুই গোল হজম। লিগ ওয়ানে টানা তিন জয়ের পর পয়েন্ট খোয়ানোর শঙ্কা জেগেছিল পিএসজির। তবে শেষ পর্যন্ত কিলিয়ান এমবাপ ও এদিনসন কাভানির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল।
  • এমবাপে অবিশ্বাস্য এক প্রতিভা: পিএসজি কোচ
    কিলিয়ান এমবাপের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন টমাস টুখেল। পিএসজি কোচের কাছে দলের তরুণ এই ফরোয়ার্ড অবিশ্বাস্য এক প্রতিভা।
  • নেইমার-এমবাপে-কাভানির গোলে পিএসজির জয়
    ধারাবাহিকভাবে গোল করে চলেছেন নেইমার ও কিলিয়ান এমবাপে। জালের দেখা পেয়েছেন চোট কাটিয়ে ফেরা এদিনসন কাভানিও। অঁজির বিপক্ষে পিএসজিও পেয়েছে প্রত্যাশিত জয়।
  • নেইমার এখনও পিএসজির সুপারস্টার: এমবাপে
    ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে এখনও পিএসজির 'সুপারস্টার' বলেই মনে করেন গ্যাঁগোঁর বিপক্ষে দলের জয়ে জোড়া গোল করা কিলিয়ান এমবাপে।
  • নেইমার-এমবাপের গোলে পিএসজির জয়
    গ্যাঁগোঁর বিপক্ষে ম্যাচের শুরুর দিকে পিছিয়ে পড়েছিল পিএসজি। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাগে ঘুরে দাঁড়িয়ে নেইমার ও কিলিয়ান এমবাপের নৈপুণ্যে লিগে টানা দ্বিতীয় জয় নিয়ে ফিরেছে টমাস টুখেলের দল।
  • অবিশ্বাস্য সব কীর্তি গড়তে পারে এমবাপে: বুফ্ফন
    ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ফুটবলের সর্বকালের সেরাদের একজন হওয়ার ক্ষমতা রাখেন বলে মনে করছেন অভিজ্ঞ গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • ব্যালন ডি’অরে মেসির চেয়ে নিজেকে এগিয়ে রাখছেন এমবাপে
    এবারের ব্যালন ডি’অরের জন্য নিজের করা সেরা পাঁচ ফেভারিটের তালিকায় বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসিকে রাখেননি কিলিয়ান এমবাপে। পাঁচবারের জয়ীর চেয়ে বরং নিজেকেই এগিয়ে রাখছেন পিএসজির এই তারকা ফরোয়ার্ড।
  • বিশ্বকাপ জয়ী এমবাপের জন্য খুশি নেইমার
    নিজ দেশ ব্রাজিলের ব্যর্থতায় হতাশ হলেও ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতায় খুশি নেইমার। জানালেন, ফরাসি ফরোয়ার্ডের প্রতি বিশেষ একটা টান আছে তার।
  • এমবাপে-গ্রিজমানদের হাতে ব্যালন ডি’অর দেখছেন দেশম
    রাশিয়ায় বিশ্বকাপ জেতা ফ্রান্স দলের কেউ এবারের ব্যালন ডি’অর জিততে পারে বলে বিশ্বাস দলটির কোচ দিদিয়ের দেশমের।
  • 'নেইমার ও এমবাপের সম্পর্ক খুবই ভালো'
    পিএসজিতে দুই সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপের মধ্যে খুবই ভালো একটা সম্পর্ক আছে বলে জানিয়েছেন নাসের আল-খেলাইফি। এই দুই ফরোয়ার্ডের মধ্যে ভালো সম্পর্ক গড়ে ওঠেনি বলে সংবাদ মাধ্যমে আসা খবর সত্য নয় বলেও দাবি ক্লাবটির সভাপতির।
  • ফরাসিদের খুশি করতে পেরে গর্বিত এমবাপে
    টুর্নামেন্ট জুড়ে নিজের ধারাবাহিক পারফরম্যান্সে এবং দলের সাফল্যে স্বাভাবিকভাবেই ভীষণ খুশি কিলিয়ান এমবাপে। তবে দেশকে বিশ্বকাপ জেতাতে পেরে, দেশের মানুষকে খুশি করতে পেরে গর্ববোধ করছেন ফরাসি তরুণ এই ফরোয়ার্ড।
  • পেলের পর এমবাপে
    বিশ্বকাপের মাঝপথে একবার পেলের কীর্তি ছুঁয়েছিলেন কিলিয়ান এমবাপে। ফাইনালে এসেও ফরাসি এই তারকার নাম উচ্চারিত হলো পেলের সঙ্গে। ১৯৫৮ বিশ্বকাপে ব্রাজিলিয়ান কিংবদন্তির পর সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ফাইনালে গোল করেছেন তরুণ এই ফরোয়ার্ড।
  • গোল্ডেন বল মদ্রিচের
    টুর্নামেন্ট জুড়ে ক্রোয়েশিয়াকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সঙ্গে মাঝমাঠ সামলেছেন, আক্রমণের সূচনা করেছেন। দারুণ খেলে রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতেছেন লুকা মদ্রিচ।
  • ফ্রান্সকে ফাইনালে তোলার কথা ‘স্বপ্নেও ভাবেননি’ এমবাপে
    ফ্রান্সকে বিশ্বকাপের ফাইনালে তুলতে অবদান রাখতে পারবেন- তা স্বপ্নেও ভাবেননি বলে জানিয়েছেন তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • ‘পরের ১৫ বছরের তারকা এমবাপে’
    আগামী ১৫ বছর কিলিয়ান এমবাপে বিশ্ব ফুটবলে তারকা হয়ে থাকতে পারেন বলে মনে করছেন বেলজিয়ামের মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনে।
  • এমবাপের মধ্যে মেসিকে দেখছেন বেলজিয়ামের নাসের
    কিলিয়ান এমবাপের প্রশংসায় পঞ্চমুখ অনেকে। সে দলে যোগ দিলেন বেলজিয়ামের নাসের শাদলিও। ফ্রান্সের বিপক্ষে সেমি-ফাইনাল সামনে রেখে এই মিডফিল্ডার জানালেন মাত্র ১৯ বছর বয়সে এমবাপে যা করছে তা সম্ভবত কেবল লিওনেল মেসিকেই করতে দেখেছেন তিনি।
  • এমবাপেকে নিয়ে সতর্ক বেলজিয়াম
    টমাস ভারমালেনের কাছে ফ্রান্সের সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপে। সেমি-ফাইনাল সামনে রেখে তাই ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে সতীর্থদের সতর্ক করে দিয়ে বেলজিয়ামের এই ডিফেন্ডার বলেছেন ফ্রান্স ম্যাচ ব্রাজিল ম্যাচের চেয়েও কঠিন হবে।
  • ‘এমবাপে প্রতিপক্ষের জন্য ভীতিকর’
    রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালের আগে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন দেশটির সাবেক কোচ লোরোঁ ব্লঁ। তার মতে, শেষ চারের প্রতিপক্ষ বেলজিয়ামসহ যে কোনো দলের জন্যই তরুণ এই ফুটবলার ভয়ঙ্কর।
  • অঁরির বিপক্ষে লড়াইটা 'অদ্ভুত' হবে: এমবাপে
    বেলজিয়ামের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের ডাগআউটে স্বদেশি বিশ্বকাপ জয়ী তারকা থিয়েরি অঁরির মুখোমুখি হওয়াটা অদ্ভুত হবে বলে জানিয়েছেন ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • ‘আর্জেন্টিনাকে গুঁড়িয়ে দিয়েও আগের মতোই আছে এমবাপে’
    আর্জেন্টিনার জালে জোড়া গোল করে পাদপ্রদীপের আলোয় উঠে আসা কিলিয়ান এমবাপে নাকি একটুও বদলাননি। বরং তরুণ এই ফরোয়ার্ড আগের মতোই স্বাভাবিক থেকে উরুগুয়ের বিপক্ষেও দলকে সাহায্য করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন ফ্রান্সের গোলরক্ষক উগো লরিস।।
  • পাদপ্রদীপের আলোয় সমস্যা নেই এমবাপের: দেশম
    রাশিয়া বিশ্বকাপে দারুণ আলো ছড়াচ্ছেন কিলিয়ান এমবাপে। চারদিক থেকে প্রশংসাও পাচ্ছেন ফ্রান্সের এই তরুণ ফরোয়ার্ড। উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম জানিয়েছেন, পাদপ্রদীপের আলোয় থাকাটা এমবাপের জন্য কোনো সমস্যা নয় এবং সে সবকিছু সামলে নিজেকে মেলে ধরবে।
  • নেইমার ও এমবাপে রিয়ালে ‘চমৎকার মানিয়ে যাবে’
    নেইমার ও কিলিয়ান এমবাপে রিয়াল মাদ্রিদে এলে স্প্যানিশ ক্লাবটিতে চমৎকার মানিয়ে যাবেন বলে মনে করেন স্পেনের সাবেক ফুটবলার লুইস গার্সিয়া।
  • ‘উরুগুয়ের পরিকল্পনা ভেস্তে জ্বলে উঠবেন এমবাপে’
    বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে কিলিয়ান এমবাপেকে ঠেকাতে উরুগুয়ে যত পরিকল্পনাই করুক, ফরাসি ফরোয়ার্ড ঠিকই জ্বলে উঠবেন বলে আত্মবিশ্বাসী সতীর্থ ব্লেইস মাতুইদি।
  • এমবাপেকে নিয়ে সমঝোতার খবরও উড়িয়ে দিল রিয়াল
    কিলিয়ান এমবাপেকে দলে টানতে পিএসজির সঙ্গে রিয়াল মাদ্রিদ সমঝোতার পৌঁছার খবর ‘সম্পূর্ণ মিথ্যা’ বলে উড়িয়ে দিয়েছে স্পেনের ক্লাবটি।
  • এমবাপে ‘ঠেকাও’
    কিলিয়ান এমবাপেকে গতি তুলতে দিলে যে ভুগতে হবে তা বুঝে গেছে উরুগুয়ে। তবে ফ্রান্সের এই ফরোয়ার্ডকে থামাতে উরুগুয়ের দুর্দান্ত রক্ষণভাগের ওপর ভরসা রাখছেন লুইস সুয়ারেস ও তার সতীর্থরা।
  • উন্নতির ধারাবাহিকতায় নিজেকে চেনালেন এমবাপে
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতো তারকা যেটা পারেননি, মাত্র ১৯ বছর বয়সে সেটা করেছেন কিলিয়ান এমবাপে। বিশ্বকাপের নকআউট পর্বে গোল করেছেন ফরাসি এই ফরোয়ার্ড। গত শনিবার রাতে আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সের ৪-৩ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করার পর অনেক তারকার সঙ্গে তুলনা হচ্ছে ফ্রান্সের ‘বিস্ময় বালক’ এমবাপের।
  • ‘শক্তি আর গতিতে অনন্য এমবাপে’
    আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপের শেষ ষোলোয় দারুণ নৈপুণ্য দেখানো ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে শক্তি আর গতিতে অনন্য বলে মনে করেন সতীর্থ অঁতোয়ান গ্রিজমান।
  • ব্রাজিল ম্যাচ বাদে এমবাপের জন্য পেলের শুভকামনা
    ৬০ বছর আগে নিজের গড়া কীর্তি স্পর্শ করায় ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে।
  • পেলের ৬০ বছর পর এমবাপে
    আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করে ফ্রান্সকে জেতানো কিলিয়ান এমবাপে ছুঁয়েছেন ৬০ বছর আগে গড়া পেলের কীর্তি।
  • রোমাঞ্চকর ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে শেষ আটে ফ্রান্স
    পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে ছিল সমতা। কিন্তু জোড়া গোল করে ম্যাচটা নিজেদের দিকে নিয়ে এলেন কিলিয়ান এমবাপে। ম্যাচের শেষ দিকে গোল করলেও তা যথেষ্ট হলো না আর্জেন্টিনার জন্য। রোমাঞ্চকর লড়াইয়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে গেছে ফ্রান্স।
  • 'বিশ্বকাপ জয়ের জন্য সবকিছুই আছে ফ্রান্সের'
    এবারের বিশ্বকাপের অন্যতম তারুণ্য নির্ভর দল ফ্রান্স। তাতে দুর্ভাবনার কিছু দেখছেন না কিলিয়ান এমবাপে। বিশ্বকাপ জয়ের জন্য প্রয়োজনীয় সবকিছু তাদের দলে আছে বলে বিশ্বাস তরুণ এই ফরোয়ার্ডের।
  • গ্রিজমান ও দেম্বেলের সঙ্গে জুটি বাঁধতে রোমাঞ্চিত শতভাগ 'ফিট' এমবাপে
    অনুশীলনে হালকা চোট পেলেও বিশ্বকাপের জন্য নিজেকে পুরোপুরি ফিট দাবি করেছেন কিলিয়ান এমবাপে। নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিততে আক্রমণভাগে অঁতোয়ান গ্রিজমান, উসমান দেম্বেল ও তাকে নিখুঁত হতে হবে বলে মনে করেন এই ফরাসি ফরোয়ার্ড।
  • গোলের জন্য এমবাপের ভরসা গ্রিজমান
    ইউরো ২০১৬ থেকেই অঁতোয়ান গ্রিজমান নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে চলেছেন বলে মনে করেন ফ্রান্স জাতীয় দলে তার সতীর্থ কিলিয়ান এমবাপে। তাই রাশিয়া বিশ্বকাপে গোলের জন্য ভরসা করছেন আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ডের উপর।
  • ফ্রান্সকে রুখে দিল যুক্তরাষ্ট্র
    বিশ্বকাপ মাঠে গড়ানোর দিন কয়েক আগে বড় এক ধাক্কা খেল ফ্রান্স। রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট দিদিয়ে দেশমের দলকে রুখে দিয়েছে বাছাইপর্ব উৎরাতে ব্যর্থ হওয়া যুক্তরাষ্ট্র।
  • পিএসজির ঘরোয়া সাফল্যে সন্তুষ্ট এমেরি
    চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতা সত্ত্বেও ঘরোয়া ফুটবলে দলের সাফল্যে খুশি পিএসজির বিদায়ী কোচ উনাই এমেরি। মঙ্গলবার ফরাসি কাপের ফাইনালে লেস হারবিয়েরসেকে হারিয়ে ঘরোয়া ‘ট্রেবল’ পূরণ করে প্যারিসের ক্লাবটি।
  • এমবাপে হবেন পরবর্তী মেসি: ইতো
    কিলিয়ান এমবাপের মধ্যে লিওনেল মেসির ছায়া দেখছেন সামুয়েল ইতো। সাবেক এই বার্সেলোনা তারকার মতে, সঠিক পথে থাকলে এমবাপে হয়ে উঠতে পারেন পরবর্তী মেসি।
  • এমবাপের জোড়া গোলে ফাইনালে পিএসজি
    মোনাকোকে উড়িয়ে লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করার তিনদিন পর আরেকটি শিরোপা ধরে রাখার পথে এগিয়ে গেছে পিএসজি। কিলিয়ান এমবাপের জোড়া গোলে কঁকে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে উঠেছে উনাই এমেরির দল।
  • নেইমার-রিয়াল গুঞ্জন উড়িয়ে দিলেন এমবাপে
    পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে নাম লেখাতে পারেন নেইমার- এমন গুঞ্জন বানোয়াট বলে উড়িয়ে দিলেন প্যারিসের ক্লাবটিতে তার সতীর্থ কিলিয়ান এমবাপে।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
    কিলিয়ান এমবাপের জোড়া গোলে অঁজিকে হারিয়ে লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়েছে পিএসজি।
  • ‘পিএসজিকে পার্থক্য বুঝিয়ে দিয়েছে রিয়াল’
    রিয়াল মাদ্রিদকে পিএসজি থেকে ভিন্ন পর্যায়ের দল হিসেবে দেখছেন কিলিয়ান এমবাপে। ফরাসি ক্লাবটির এই ফরোয়ার্ডের মতে, কোনো দলের তারকা খেলোয়াড় থাকার আর সত্যিকারের চ্যাম্পিয়ন হওয়ার পার্থক্যটা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে দেখিয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।
  • মেসের জালে পিএসজির গোল উৎসব
    চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার ধাক্কা সামলে লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রেখেছে পিএসজি। শনিবার লিগে ঘরের মাঠে মেসকে ৫-০ গোলে হারিয়েছে উনাই এমেরির দল।
  • রিয়ালের বিপক্ষে দি মারিয়াকে শুরুর একাদশে চান এমবাপে
    আনহেল দি মারিয়াকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে শুরুর একাদশে রাখলে পিএসজির জন্য তা ভালো হতে পারে বলে মনে করেন সতীর্থ কিলিয়ান এমবাপে।
  • পড়তির দিকে নয় রোনালদোর ফর্ম: এমবাপে
    এবারের মৌসুমে এখনো নিজের সেরাটা দেখাতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তাই বলে রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের এই খেলোয়াড়ের ফর্ম পড়তির দিকে আছে বলে মনে করেন না পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • রিয়াল ম্যাচের আগেই এমবাপেকে পাওয়ার আশা পিএসজি কোচের
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগেই কিলিয়ান এমবাপে চোট কাটিয়ে ফিরবে বলে আশা পিএসজির কোচ উনাই এমেরির।
  • রেনকে উড়িয়ে দিল পিএসজি
    এদিনসন কাভানির অনুপস্থিতি এক মুহূর্তের জন্যও বুঝতে দিলেন না নেইমার, কিলিয়ান এমবাপে ও আনহেল দি মারিয়া। তিন জনেই করলেন দুটি করে গোল। তাতে ফরাসি কাপে রেনের বিপক্ষে পিএসজিও পেল বিশাল জয়।
  • ‘নেইমার দলের জন্য খেলে’
    নেইমার মোটেই স্বার্থপর নন বলে জানিয়েছেন কিলিয়ান এমবাপে। পিএসজিতে আক্রমণভাগের এই সতীর্থকে একজন আদর্শ খেলোয়াড় হিসেবে দেখেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • রোনালদো-জিদানের মুখোমুখি হতে উদগ্রীব এমবাপে
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে ‘শৈশবের নায়ক’ ক্রিস্তিয়ানো রোনালদো ও ‘আইকন’ জিনেদিন জিদানের মুখোমুখি হওয়া নিয়ে খুবই রোমাঞ্চিত পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • দল-বদল নিয়ে রিয়ালের সঙ্গেও কথা হয়েছিল এমবাপের
    পিএসজিতে নাম লেখানোর আগে দল-বদল নিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গেও আলোচনা করেছিলেন বলে জানিয়েছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • 'সেরাদের মধ্যে নেইমার-কাভানি'
    পিএসজিতে দুই সতীর্থ নেইমার ও এদিনসন কাভানির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কিলিয়ান এমবাপে। তার মতে, কাভানি বিশ্বের অন্যমত সেরা স্ট্রাইকার আর বিশ্বের সেরা খেলোয়াড় হওয়ার খুব কাছাকাছি আছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • জয়ের আনন্দে বছর শেষ পিএসজির
    লিগ ওয়ানে দারুণ এক জয়ের আনন্দে বছর শেষ হলো পিএসজির। ২০১৭ সালে নিজেদের শেষ ম্যাচে কঁকে সহজেই হারিয়েছে উনাই এমেরির দল।
  • নেইমারকে ধন্যবাদ এমবাপের
    মোনাকো থেকে ধারে এসে পিএসজিতে দ্রুত নিজেকে মানিয়ে নিয়েছেন কিলিয়ান এমবাপে। হয়ে উঠেছেন প্রথম একাদশের নিয়মিত সদস্য। প্যারিসের ক্লাবটিতে এত অল্প সময়ের মধ্যে মানিয়ে নিতে সহযোগিতা করায় সতীর্থ নেইমারকে ধন্যবাদ জানিয়েছেন ফরাসি এই ফরোয়ার্ড।
  • এমবাপেকে কিনতে রিয়ালকে পরামর্শ দিয়েছিলেন মারাদোনা
    কিলিয়ান এমবাপেকে কিনতে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসকে পরামর্শ দিয়েছিলেন দিয়েগো মারাদোনা। কিন্তু দলে ক্রিস্তিয়ানো রোনালদো থাকায় তরুণ ফরোয়ার্ডকে দলে টানেনি স্পেনের সফলতম ক্লাবটি।
  • বায়ার্নের কাছে হেরেও গ্রুপ সেরা পিএসজি
    আগের ম্যাচে ফরাসি লিগে হারের স্বাদ পাওয়া পিএসজি হেরেছে চ্যাম্পিয়ন্স লিগেও। প্যারিসে পরাজয়ের মধুর প্রতিশোধ নিয়েছে বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠে সহজেই জিতেছে জার্মান চ্যাম্পিয়নরা।
  • মৌসুমে প্রথম হারের স্বাদ পেল পিএসজি
    শেষ পর্যন্ত পচা শামুকেই পা কাটল মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে ছুটে চলা পিএসজির। ফরাসি লিগের পয়েন্ট টেবিলের নিচের দিকের দল স্ত্রাসবুরের কাছে মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে উনাই এমেরির দল।
  • মোনাকোয় ফেরার ম্যাচে এমবাপের খেলার প্রশংসায় পিএসজি কোচ
    সাবেক ক্লাব মোনাকোয় ফেরার ম্যাচে কিলিয়ান এমবাপে গোলের বেশ কিছু সুযোগ পেয়ে কাজে লাগাতে না পারলেও তার খেলার প্রশংসা করেছেন পিএসজি কোচ উনাই এমেরি।   
  • নেইমার বড় ভাইয়ের মতো: এমবাপে
    চারপাশে যত কথাই রটুক, পিএসজিতে নেইমার সুখে আছেন বলে জানিয়েছেন কিলিয়ান এমবাপে। ফ্রান্সের এই ফরোয়ার্ড আরও জানিয়েছেন, বড় ভাইয়ের মতো নেইমার তাকে আগলে রাখেন।
  • অঁজির জালে পিএসজির গোল উৎসব
    পিএসজির হয়ে লিগ ওয়ানে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন এদিনসন কাভানি। উরুগুয়ের এই স্ট্রাইকারের মতো জোড়া গোলের দেখা পেলেন ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা কিলিয়ান এমবাপেও। নেইমারকে ছাড়াই তাই দুর্বল অঁজিকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে পিএসজি।
  • ব্যালন ডি'অর এখনও অনেক দূর: এমবাপে
    এবছর জিতেছেন 'গোল্ডেন বয়' অ্যাওয়ার্ড। স্বপ্ন আছে ভবিষ্যতে বর্ষসেরা ফুটবলার হওয়ার। তবে ব্যালন ডি'অর জিততে এখনও অনেক দূর যেতে হবে বলে মনে করেন পিএসজির কিলিয়ান এমবাপে।
  • ‘গোল্ডেন বয়’ জিতলেন এমবাপে
    উসমান দেম্বেলে ও মার্কাস র‌্যাশফোর্ডকে হারিয়ে ২০১৭ সালের ‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতেছেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।
  • ‘গোল্ডেন বয়’ হওয়ার লড়াইয়ে এমবাপে-দেম্বেলে-জেসুস
    এবারের ‘গোল্ডেন বয়’ পুরস্কারের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন কিলিয়ান এমবাপে, উসমান দেম্বেলে ও গাব্রিয়েল জেসুস।
  • এমবাপেকে পথ দেখাতে মেসিকে অনুসরণ নেইমারের
    পিএসজিতে তরুণ সতীর্থ কিলিয়ান এমবাপেকে পথ দেখাতে বার্সেলোনার লিওনেল মেসিকে উদাহরণ হিসেবে দেখছেন নেইমার।
  • ‘পিএসজিতে নেইমার-এমবাপে-আলভেসের দারুণ প্রভাব পড়েছে’
    নেইমার, কিলিয়ান এমবাপে ও দানি আলভেসের আগমণে নতুন মৌসুমে দারুণ ছন্দে পিএসজি। ক্লাবটিতে এই তিন তারকা খেলোয়াড়ের দারুণ প্রভাবে উচ্ছ্বসিত মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও।
  • নেইমার-কাভানির সঙ্গে খেলা সহজ: এমবাপে
    লিগ ওয়ানে বোর্দোকে উড়িয়ে দেওয়ার পর সতীর্থ নেইমার ও এদিনসন কাভানির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কিলিয়ান এমবাপে। এই দুই তারকার সঙ্গে খেলা সহজ বলে জানিয়েছেন ফ্রান্সের এই ফরোয়ার্ড। 
  • নেইমার-কাভানি-এমবাপের গোলে পিএসজির বিশাল জয়
    নেইমার, এদিনসন কাভানি আর কিলিয়ান এমবাপে একসঙ্গে ছন্দে থাকলে কি হয় টের পেল বোর্দো। আক্রমণভাগের এই তিন তারকার দারুণ নৈপুণ্যে লিগ ওয়ানে বিশাল জয় পেয়েছে পিএসজি।
  • বর্ষসেরার লড়াইয়ে এমবাপেকে দেখছেন নেইমার
    সতীর্থ কিলিয়ান এমবাপের মানসিক শক্তি ও গুণে মুগ্ধ নেইমার। ভবিষ্যতে ফরাসি এই ফরোয়ার্ড বর্ষসেরা পুরস্কারের লড়াইয়ে অন্যতম একজন প্রতিদ্বন্দ্বী হবেন বলে বিশ্বাস ব্রাজিলিয়ান তারকার।
  • ‘এটা স্রেফ শুরু পিএসজির’
    চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখকে হারানোর পর প্রতিপক্ষকে বার্তা দিয়ে রাখলেন কিলিয়ান এমবাপে। পিএসজির এই তরুণ ফরোয়ার্ডের ঘোষণা-এটা গল্পের শুরু মাত্র।
  • নেইমার-কাভানির গোলে বায়ার্নকে হারাল পিএসজি
    চোট কাটিয়ে মাঠে ফিরে আলো ছড়ালেন নেইমার। গোল করার ধারাবাহিকতা ধরে রাখলেন এদিনসন কাভানিও। তাতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে পিএসজিও পেল দুর্দান্ত এক জয়।
  • আরও উন্নতি করতে পারবে এমবাপে: নেইমার
    ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে এখনই বড় মাপের একজন খেলোয়াড় হিসেবে দেখেন নেইমার। ব্রাজিলের এই ফরোয়ার্ড মনে করেন, পিএসজিতে সতীর্থ আরও উন্নতি করতে পারবে।
  • ‘ম্যাচ ঘুরিয়ে দিতে পারে কাভানি-নেইমার-এমবাপে’
    পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত সূচনা এনে দিতে গোল করা এদিনসন কাভানি, নেইমার ও কিলিয়ান এমবাপের যে কোনো সময় ম্যাচ নির্ধারণ করে দিতে পারে বলে প্রশংসা করেছেন সতীর্থ মার্কো ভেরাত্তি।
  • নেইমার-এমবাপে-কাভানি ত্রয়ীতে পিএসজির বড় জয়
    নেইমার, এদিনসন কাভানি আর কিলিয়ান এমবাপেকে নিয়ে গড়া আক্রমণভাগ যে বিশ্বের অন্যতম সেরা তা প্রমাণ হলো আরেকবার। স্কটল্যান্ডের সেল্টিককে তাদের মাঠেই ৫-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করেছে পিএসজি।
  • এমবাপেকে নিয়ে রোমাঞ্চিত পিএসজি কোচ
    পিএসজির হয়ে অভিষেক ম্যাচেই গোল করা কিলিয়ান এমবাপেকে নিয়ে রোমাঞ্চিত কোচ উনাই এমেরি।
  • নেইমার-এমবাপেকে নিয়ে পিএসজির গোল উৎসব
    নতুন ঠিকানায় অভিষেকেই জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে। বরাবরের মতো আলো ছড়ালেন নেইমার আর গোল করার ধারাবাহিকতা ধরে রাখলেন এদিনসন কাভানি। আক্রমণত্রয়ীর দাপুটে পারফরম্যান্সে আরেকটি দুর্দান্ত জয় পেল পিএসজি।
  • নেইমারকে বর্ষসেরা হতে সহযোগিতা করতে চান এমবাপে
    পিএসজিতে সতীর্থ নেইমারকে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতাতে সর্বোচ্চ সহযোগিতা করতে চান কিলিয়ান এমবাপে। আর দলকে অনেক শিরোপা জেতাতে নিজে করতে চান অনেক গোল।
  • পিএসজির হয়ে ইতিহাস গড়তে চান এমবাপে
    ফ্রান্স ছাড়ার আগে পিএসজির হয়ে ইতিহাস গড়তে চান কিলিয়ান এমবাপে। এই জন্য ইউরোপের অনেক ক্লাবে না গিয়ে প্যারিসের ক্লাবটিতে নাম লিখিয়েছেন বলে জানালেন ফ্রান্সের তরুণ এই ফরোয়ার্ড।
  • পিএসজিতে অনেক কিছু শেখার আছে: এমবাপে
    মোনাকো থেকে পিএসজিতে নাম লেখানোর পর কিলিয়ান এমবাপে জানিয়েছেন, ফরাসি ক্লাবটিতে অনেক কিছু শেখার ও প্রমাণ করার আছে তার।
  • মোনাকো থেকে ধারে পিএসজিতে এমবাপে
    মোনাকো থেকে এক মৌসুমের জন্য ধারে কিলিয়ান এমবাপেকে নিয়েছে পিএসজি। তবে প্রায় ১৮ কোটি ইউরো ট্রান্সফার ফিতে স্থায়ীভাবে ফরাসি ফরোয়ার্ডকে নিতে পারার সুযোগ রাখা হয়েছে চুক্তিতে।
  • ফ্রান্স দলে এমবাপে, নেই দেম্বেলে
    মোনাকার স্ট্রাইকার কিলিয়ান এমবাপেকে নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ফ্রান্স। জায়গা হয়নি বার্সেলোনার ‘টার্গেট’ বরুসিয়া ডর্টমুন্ডের উসমান দেম্বেলের।
  • এমবাপের জন্য রিয়ালের দরজা খোলা
    কিলিয়ান এমবাপেকে রিয়াল মাদ্রিদে স্বাগত জানাতে প্রস্তুত অধিনায়ক সের্হিও রামোস।
  • রিয়ালে রোনালদোর সঙ্গে এমবাপেকে চান ভারানে
    মোনাকোর ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকে ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে রিয়াল মাদ্রিদের আক্রমণভাগে দেখতে চান সতীর্থ রাফায়েল ভারানে।
  • ইচ্ছার বিরুদ্ধে কোথাও যাবেন না এমবাপে
    গণমাধ্যমের খবর, কিলিয়ান এমবাপেকে কিনতে জোর চেষ্টা চালাচ্ছে রিয়াল মাদ্রিদ। মোনাকোর এই ফরোয়ার্ড নিয়মিত ফুটবল খেলে যেতে চান। ইচ্ছার বিরুদ্ধে অন্য কোনো ক্লাবে যেতে চান না।
  • এমবাপেকে ধরে রাখতে মরিয়া মোনাকো 
    ক্যারিয়ারের শুরুতেই আলো ছড়ানো কিলিয়ান এমবাপেকে ইউরোপের কয়েকটি বড় ক্লাব দলে টানতে আগ্রহী। তবে ফরাসি এই ফরোয়ার্ডকে এখনই ছাড়তে রাজি নয় মোনাকো। অন্তত আরেকটা মৌসুম তাকে ধরে রাখতে মরিয়া ফ্রান্সের ক্লাবটি।
  • আরও ভালো করার প্রত্যয় এমবাপের
    লিগ ওয়ানে পিএসজির আধিপত্যের ইতি টেনে মোনাকোর শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা কিলিয়ান এমবাপে আগামী মৌসুমে আরও ভালো করতে প্রত্যয়ী।
  • ফরাসি লিগে চ্যাম্পিয়ন মোনাকো
    শিরোপা জয়টা একরকম নিশ্চিত ছিল, বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। সাঁত-এতিয়েনকে হারিয়ে সেটি সারল মোনাকো। ১৭ বছরের মধ্যে প্রথমবারের মতো জিতল লিগ ওয়ান।
  • লিগ ওয়ানের বর্ষসেরা কাভানি
    প্রথমবারের মতো ফরাসি লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন পিএসজির এদিনসন কাভানি।
  • লিঁওকে হারিয়ে শীর্ষে ফিরল মোনাকো
    কিলিয়ান এমবাপে ও রাদামেল ফালকাওয়ের গোলে লিগ ওয়ানে লিঁওকে হারিয়েছে মোনাকো। এই জয়ে পিএসজিকে পেছনে ফেলে শীর্ষে ফিরেছে দলটি।
  • 'কাউকে ভয় পায় না মোনাকো'
    বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালে দাপুটে জয়ের পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার স্বপ্ন দেখছে মোনাকো। লক্ষ্যপূরণের পথে শেষ চারে তারা কাউকে ভয় পায় না বলে জানিয়েছেন দলটির তারকা কিলিয়ান এমবাপে।