• এমবাপের নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়ে জিতল পিএসজি
    আন্তর্জাতিক বিরতি শেষে ফেরার ম্যাচে আবারও হোঁচট খেতে বসেছিল পিএসজি। একসময় হয়তো তাদের মনে হারের শঙ্কাও জেগেছিল। তবে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয়ার্ধের দুই গোলে জয় পায় মাওরিসিও পচেত্তিনোর দলটি।
  • যে কোনো কিছু হতে পারে, এমবাপেকে নিয়ে পচেত্তিনো
    কী হবে কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ? আগামী মৌসুমে তিনি পিএসজিতেই থাকবেন নাকি নতুন ঠিকানা বেছে নেবেন? পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো বললেন, হতে পারে যে কোনো কিছুই। তবে ফরাসি ফরোয়ার্ডকে ধরে রাখতে সম্ভাব্য সবকিছুই করবে প্যারিসের দলটি।
  • ঘুরে দাঁড়িয়ে স্পেনকে হারিয়ে চ্যাম্পিয়ন ফ্রান্স
    প্রথমার্ধে আক্রমণে বিবর্ণ দুই দল বিরতির পর উপহার দিল চমৎকার ফুটবল। পিছিয়ে পড়ার পর আবারও দারুণভাবে ঘুরে দাঁড়াল ফ্রান্স। স্পেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের শিরোপা জয়ের উৎসবে মাতল দিদিয়ে দেশমের দল।
  • এমবাপেকে নিয়ে লাগাতার কথায় রিয়ালের শাস্তি চায় পিএসজি
    কিলিয়ান এমবাপেকে নিয়ে প্রায়ই রিয়াল মাদ্রিদের কেউ না কেউ কথা বলছে। নিজেদের একজন খেলোয়াড়কে নিয়ে আরেকটি ক্লাবের এত কথা একেবারেই পছন্দ হচ্ছে না পিএসজির। ক্লাবটির ক্রীড়া পরিচালক লিওনার্দোর মতে, ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে লাগাতার কথা বলায় রিয়ালের শাস্তি হওয়া উচিত।
  • ভোট থাকলে নেইমার-এমবাপেদের দিতেন মেসি
    রেকর্ড ছয়টি ব্যালন ডি’অর শোভা পাচ্ছে তার অর্জনের শোকেসে। আরেকটির সম্ভাবনাও বেশ জোরালো। বরাবরের মতো এবারও বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে নিজেকে সেরা ভাবছেন না লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার মতে, ২০২১ সালের বর্ষসেরা খেলোয়াড় হওয়ার যোগ্য তার দুই ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপে ও নেইমার।
  • বার্সা ছাড়ার কষ্ট ভুলে সাফল্যের আশায় মেসি
    শৈশবে পাড়ি জমানো ক্লাবেই ছিলেন দুই দশকের বেশি সময়। সাফল্যে ভরা ২১টি বছর। লিওনেল মেসির কাছে বার্সেলোনা হয়ে উঠেছিল নিজের বাড়ির মতো। ক্লাবটির সবচেয়ে বড় বিজ্ঞাপন হয়ে উঠেছিলেন এই আর্জেন্টাইন। অন্য সবার মতো তিনিও ভাবেননি, চলে যেতে হবে অন্য কোথাও। কিন্তু বদলে যাওয়া পরিস্থিতিতে মেসি এখন পিএসজিতে। প্রিয় শহর, চেনা আঙিনা ছেড়ে যাওয়ার কষ্ট এখনও পোড়ায় তাকে।
  • রেকর্ড গড়া এমবাপের সামর্থ্যে সংশয় নেই কোচের
    ফ্রান্স দলের প্রাণভোমরা তিনি। তবে সাম্প্রতিক সময়ে জাতীয় দলের হয়ে সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে হতাশাজনক পারফরম্যান্সে সমালোচনার মুখে পড়ায় ‘অভিমানের বশে’ জাতীয় দল থেকে অবসরের চিন্তাও পেয়ে বসেছিল তাকে। তবে তার সামর্থ্য নিয়ে কখনোই কোনো সংশয় ছিল না কোচ দিদিয়ের দেশমের।
  • বেলজিয়ামকে কাঁদিয়ে ঘুরে দাঁড়ানোর গল্প লিখল ফ্রান্স
    অসাধারণ, রোমাঞ্চকর এক ফুটবল লড়াইয়ের সাক্ষী হলো তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়াম। উয়েফা নেশন্স লিগে ঘুরে দাঁড়ানোর দারুণ এক গল্প লিখল ফ্রান্স। প্রথমার্ধে দুর্দান্ত বেলজিয়ামের বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়া বিশ্ব চ্যাম্পিয়নরা বিরতির পর তিনবার জালে বল পাঠিয়ে পা রাখল ফাইনালে।
  • মেসির সঙ্গে খেলা খুব সহজ: এমবাপে
    লিওনেল মেসির সঙ্গে খেলাটা সময়ের অধিকাংশ ফুটবলারেরই স্বপ্ন। কিন্তু ঠিক উল্টোটা শোনা যাচ্ছিল কিলিয়ান এমবাপেকে নিয়ে। পিএসজিতে আর্জেন্টাইন তারকার আগমণে নাকি অসন্তুষ্ট ছিলেন এমবাপে! তবে সেসব ভুয়া খবর বলে উড়িয়ে দিলেন ফরাসি এই তারকা। বললেন, মেসির সঙ্গে খেলা দারুণ উপভোগ করেন তিনি।
  • বেনজেমা-পেরেসরা এমনভাবে বলছেন যেন এমবাপে তাদের!
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রায়ই কথা বলছেন ক্লাবটির কেউ না কেউ। সবশেষ এ নিয়ে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের মন্তব্যের সূত্র ধরে ক্ষোভ প্রকাশ করেছেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো। ফরাসি ফরোয়ার্ডের বিষয়ে স্প্যানিশ দলটির আচরণে সম্মানের ঘাটতি দেখছেন তিনি।
  • জানুয়ারির শুরুতেই এমবাপের বিষয়ে জানতে পারব: রিয়াল সভাপতি
    গ্রীষ্মের দলবদলে কিলিয়ান এমবাপেকে দলে টানার অনেক চেষ্টা করেও লাভ হয়নি। তবে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের আশা, আগামী বছরের শুরুতেই পিএসজির ফরাসি তারকার বিষয়ে ইতিবাচক কিছু জানতে পারবেন তারা।
  • নেইমারের সঙ্গে কোনো তিক্ততা নেই, বললেন এমবাপে
    দুজনের মধ্যে এমনিতে বন্ধুত্বটাও দারুণ। তবে গত কিছুদিন ধরে নেইমার ও কিলিয়ান এমবাপের মধ্যে শীতল সম্পর্ক নিয়ে কথা হচ্ছিল, যার শুরুটা লিগ ওয়ানের একটি ম্যাচে পাস না দেওয়াকে কেন্দ্র করে। তবে বিষয়টি নিয়ে এত মাতামাতির কিছু দেখছেন না এমবাপে।
  • রিয়ালে যেতে না পেরে কষ্টে ছিলেন এমবাপে
    গ্রীষ্মের দলবদলের পুরোটা সময় জুড়েই ছিল পিএসজি থেকে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে নিত্য-নতুন খবর। শেষ পর্যন্ত যা আলোর মুখ দেখেনি। পুরো বিষয়টি নিয়ে এবার খোলামেলা কথা বললেন এই ফরাসি তারকা। জানালেন, শুধুমাত্র রিয়ালে যোগ দেওয়ার ইচ্ছাতেই ক্লাব ছাড়তে উদগ্রীব ছিলেন তিনি।
  • ক্লাব ছাড়ার কথা পিএসজিকে আগেই বলেছিলাম: এমবাপে
    গ্রীষ্মের দলবদলে কিলিয়ান এমবাপেকে নিয়ে কম আলোচনা হয়নি। বিষয়টি নিয়ে অবশেষে মুখ খুললেন ফরাসি ফরোয়ার্ড। বললেন, পিএসজিকে তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন ক্লাব ছাড়তে চাওয়ার কথা। ক্লাব যেন তাকে বিক্রি করে মোটা অঙ্কের অর্থ পায় এবং মানসম্পন্ন বিকল্প খেলোয়াড় খুঁজে পেতেও যথেষ্ট সময় পায়।
  • 'এমবাপের রিয়ালে আসা কেবলই সময়ের ব্যাপার'
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে কদিন আগেও বলেছিলেন করিম বেনজেমা। নতুন করে ওঠা সেই আলোচনায় তিনি আবারও বললেন, তার জাতীয় দল সতীর্থ এমবাপের রিয়ালে যোগ দেওয়াটা শুধুই সময়ের ব্যাপার।
  • নেইমার-এমবাপের বিভেদের গুঞ্জন উড়িয়ে দিলেন কোচ
    একটি পাস না দেওয়া, একটু অসন্তুষ্টির প্রকাশ আর অনেক বিতর্ক। দিন দুয়েক ধরেই ফ্রান্সের সংবাদমাধ্যম সরগরম নেইমার ও কিলিয়ান এমবাপের সম্পর্কের অবনতি ও মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব নিয়ে। তবে মাওরিসিও পচেত্তিনো সেসব খবরকে পাত্তাই দিলেন না। পিএসজির কোচ বললেন, মাঠের একটি স্বাভাবিক ঘটনার পর তিলকে তাল বানানো হয়েছে।
  • ‘ভালোবাসা পেতে হলে এমবাপেকে বিনয়ী হতে হবে’
    সময়ের সেরা ফরোয়ার্ডদের একজন তো বটেই, মেসি-রোনালদো পরবর্তী যুগের সেরা ফুটবলারের দৌড়েও অনেকে এগিয়ে রাখেন কিলিয়ান এমবাপেকে। মাঝেমধ্যেই তার প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায় প্রতিপক্ষ দলের কোচদেরও। তবে এই ফরাসি তারকার আচরণে অসন্তুষ্ট মেসের কোচ ফেদেরিচ। মানুষের ভালোবাসা পেতে এমবাপের আরও বিনয়ী হওয়া উচিত বলে মনে করেন তিনি।
  • এমবাপেকে নিয়ে শঙ্কা ‘কেটে গেছে’
    চোট কাটিয়ে লিওঁর বিপক্ষে আসছে লিগ ম্যাচ দিয়েই ফিরতে পারেন কিলিয়ান এমবাপে। ম্যাচের আগে এই ফরোয়ার্ডের খেলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • ‘মেসি-নেইমার-এমবাপের একসঙ্গে জ্বলে উঠতে সময় লাগবে’
    গর্জন ছিল অনেক, বর্ষণ হলো সামান্যই। লিওনেল মেসি, নেইমার, কিলিয়ান এমবাপেকে নিয়ে গড়া অবিশ্বাস্য এক আক্রমণভাগ পিএসজির। কিন্তু মাঠে তো নামের ধারে কাটে না! পারফরম্যান্সে তিনজনকে খুঁজে পাওয়া গেল না তেমন। দলও তাই হারাল পয়েন্ট। মাওরিসিও পচেত্তিনো অবশ্য হতাশায় নুয়ে পড়ছেন না। পিএসজি কোচের মতে, এই ত্রয়ীর একসঙ্গে আলো ছড়াতে সময় লাগবে আরও।
  • ‘পিএসজি ছাড়বে না এমবাপে’
    গ্রীষ্মের দলবদলে অনেক চেষ্টা করেও কিলিয়ান এমবাপেকে দলে টানতে পারেনি রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুম শেষেও ফরাসি এই ফরোয়ার্ড পিএসজি ছাড়বে না মনে করেন ক্লাবটির ক্রীড়া পরিচালক লিওনার্দো। তার দৃঢ় বিশ্বাস, তাদের সঙ্গে নতুন চুক্তি করবেন বিশ্বকাপ জয়ী তারকা।
  • মেসি-নেইমারকে ছাড়াই পিএসজির গোল উৎসব
    লিওনেল মেসি-নেইমারদের অনুপস্থিতি বুঝতেই দিলেন না তাদের ক্লাব সতীর্থরা। নবাগত ক্লেহমোঁর জালে গোল উৎসব করে লিগে টানা পঞ্চম জয় তুলে নিল পিএসজি।
  • ‘রিয়ালে একদিন না একদিন খেলবে এমবাপে’
    অনেক চেষ্টা করেও কিলিয়ান এমবাপেকে এবার দলে নিতে পারেনি রিয়াল মাদ্রিদ। তবে আশা ছাড়ছেন না ক্লাবটির অভিজ্ঞ ফুটবলার করিম বেনজেমা। তরুণ স্বদেশি ফরোয়ার্ডের সঙ্গে ভবিষ্যতে জাতীয় দলের মতো মাদ্রিদের এই ক্লাবেও খেলার জোর সম্ভাবনা দেখেন বেনজেমা।
  • আমি দারুণ আছি: এমবাপে
    স্বপ্ন দেখেন রিয়াল মাদ্রিদের জার্সি পরার; তবে বর্তমান ঠিকানায় খারাপ নেই কিলিয়ান এমবাপে। এবারই নাকি তিনি দল ছাড়তে চান; কিন্তু পিএসজির সঙ্গে সম্পর্ক খারাপ করে নয়। তাকে পেতে উঠেপড়ে লেগেছে মাদ্রিদের দলটি, পিএসজি আবার তাকে ছাড়তে নারাজ। এমন অনেক ঘোরপ্যাচের মধ্যে কেমন আছেন ফরাসি ফরোয়ার্ড?
  • দলবদলের শেষ সময়ে এমবাপেকে নিয়ে রোমাঞ্চ
    গ্রীষ্মকালীন দলবদলের শেষের সময় ঘনিয়ে আসছে। মঙ্গলবার রাতে ফুরিয়ে যাবে তা। কিলিয়ান এমবাপেকে নিয়ে জল্পনাও বাড়ছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, তারকা এই ফরোয়ার্ডকে পাওয়ার জন্য রিয়াল মাদ্রিদের অপেক্ষা কি ফুরাবে না এবারও? প্যারিসের ক্লাবটিতেই থেকে যাবেন এমবাপে?
  • ‘এমবাপে আমাদের খেলোয়াড়’
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন চলছে দীর্ঘদিন ধরে। গত কিছুদিনে তা পেয়েছে ভিন্ন মাত্রা। তাকে পেতে নাকি বড় অঙ্কের প্রস্তাব দিয়েছে ইউরোপের সফলতম দলটি। গুঞ্জন রয়েছে, রিয়ালে যোগ দিতে চান বলেই পিএসজিতে চুক্তি নবায়ন করছেন না ফরাসি ফরোয়ার্ড। তবে এসবে কান দিচ্ছেন না দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • মেসির অভিষেকে পিএসজির জয়ের নায়ক এমবাপে
    সবার নজর আটকে ছিল পিএসজির বেঞ্চে, কখন নামবেন লিওনেল মেসি। শেষ হলো অপেক্ষা, মাঠে নামলেন সাবেক বার্সেলোনা তারকা। তার আগেই অবশ্য জোড়া গোল করে ম্যাচের গতিপথ ঠিক করে দেন কিলিয়ান এমবাপে।
  • রাঁসের বিপক্ষেই ‘অভিষেক’ মেসির
    লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই নতুন ঠিকানায় তার অভিষেক নিয়ে চলছে অপেক্ষা। সমর্থকদের সেই প্রতীক্ষা অবশেষে বুঝি শেষ হতে যাচ্ছে। রাঁসের বিপক্ষে ম্যাচে তাকে দলে রেখেছেন কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • ‘এমবাপে বলেনি, সে পিএসজি ছাড়তে চায়’
    কিলিয়ান এমবাপের দলবদলের সম্ভাবনা নিয়ে নিয়মিত আসছে নিত্য নতুন খবর। কিছুদিন আগে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেছিলেন, পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চান ফরাসি ফরেয়ার্ড। এবার দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো বললেন ভিন্ন কথা, এমবাপে নাকি তেমন কিছুই তাদের বলেননি।
  • ‘এমবাপে ছাড়াও রিয়ালের দলটি চমৎকার’
    গ্রীষ্মকালীন দলবদলের শেষের সময় যত ঘনিয়ে আসছে তত যেন বাড়ছে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন। তবে স্পেনের সফলতম ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি মনে করেন, ফরাসি ফরোয়ার্ডকে ছাড়াই তার দল শক্তিশালী।
  • এমবাপের জন্য রিয়ালের আরও এক কোটি ইউরো
    প্রথম প্রস্তাবে পিএসজির না শুনে ক্ষান্ত হয়নি রিয়াল মাদ্রিদ। ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের জন্য আরও এক কোটি ইউরো বাড়িয়ে নতুন প্রস্তাব দিয়েছে ইউরোপের সফলতম দলটি।
  • এমবাপেকে পেতে রিয়ালের ‘১৬ কোটি ইউরোর প্রস্তাব’
    সময়সীমার শেষ প্রান্তে এসে দলবদলের বাজারে নতুন উত্তেজনার ইঙ্গিত। অনেক দিনের গুঞ্জন ও আলোচনার পর অবশেষে পিএসজির তারকা কিলিয়ান এমবাপের জন্য রিয়াল মাদ্রিদ প্রস্তাব পাঠিয়েছে বলে খবর সংবাদমাধ্যমের। দুই ক্লাব অবশ্য আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি এখনও।
  • ব্রাজিলের সাহায্যার্থে পেলের দারুণ উদ্যোগ
    করোনাভাইরাসের কঠিন এই সময়ে ব্রাজিলকে সাহায্য করতে এগিয়ে এসেছেন পেলে। দেশটির কিংবদন্তি ফুটবলার নিয়েছেন দারুণ একটি উদ্যোগ। বিশ্বের তারকা ক্রীড়াবিদদের একত্র করেছেন তিনি। আর্থিক তহবিল সংগ্রহ করতে নিলামে তুলতে যাচ্ছেন তাদের বিভিন্ন স্মারক।
  • রোমাঞ্চকর লড়াইয়ে জিতল পিএসজি
    দুই গোলে এগিয়ে থেকে সহজ জয়ের পথেই ছিল পিএসজি। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জমিয়ে তুলে স্তাদ ব্রেস্তওয়া। শক্তি-সামর্থ্যে পিছিয়ে থাকা দলটি শেষ রক্ষা করতে পারেনি। রোমাঞ্চকর লড়াইয়ে তাদের হারিয়ে টানা তৃতীয় জয় পেল মাওরিসিও পচেত্তিনোর দল।
  • এমবাপে-রিয়াল গুঞ্জনে নতুন মাত্রা
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে আসার সম্ভাবনা নিয়ে গুঞ্জন চলছে দীর্ঘদিন ধরে। তা যেন এবার একটু বাড়িয়েই দিলেন টনি ক্রুস। বললেন, হয়তো কিছুদিনের মধ্যে পিএসজির একজন যোগ দিতে পারে তাদের দলে।
  • পিএসজির জয়ে উজ্জ্বল এমবাপে
    আধা ঘণ্টার মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠাল পিএসজি। দ্বিতীয়ার্ধে স্ত্রাসবুর ঘুরে দাঁড়াল বটে, কিন্তু অঘটন ঘটানোর জন্য তা যথেষ্ট হলো না। তারকা সমৃদ্ধ স্কোয়াডের অনেককে বাইরে রেখেও প্রত্যাশিত জয় পেল মাওরিসিও পচেত্তিনোর দল।
  • মেসির পিএসজি অভিষেক নিয়ে তাড়াহুড়া নেই পচেত্তিনোর
    পিএসজিতে মেসির যোগদানের পর থেকেই সমর্থকরা প্রতীক্ষায় আছেন নতুন ক্লাবের হয়ে এই ফুটবল মহাতারকার অভিষেক নিয়ে। তবে খুব শিগগির সেটা হওয়ার সম্ভাবনা কমই, জানিয়েছেন দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো। তাড়াহুড়া না করে ধাপে ধাপে মেসির পিএসজি অভিষেকের দিকে এগিয়ে যেতে চান তিনি।
  • নেইমার-এমবাপের সঙ্গে খেলা হবে দুর্দান্ত: মেসি
    নতুন খেলোয়াড় হিসেবে লিওনেল মেসিকে পরিচয় করিয়ে দেবে পিএসজি। পাক দি ফ্রাঁসের সামনে সমর্থকদের ভিড়। মিনিটে মিনিটে সংখ্যা কেবল বাড়ছেই। কখনও মেসি-মেসি করে চিৎকার করছেন। কখনও শোনা যাচ্ছে তিনটি অক্ষর ‘এম-এন-এম’ পিএসজির আক্রমণভাগের তিন ফরোয়ার্ডের নামের আদ্যক্ষর। মেসি জানালেন, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপের সঙ্গে জুটি গড়তে মুখিয়ে আছেন তিনি।
  • ‘পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতাই আমার বড় স্বপ্ন’
    চলতি দলবদলের মৌসুমেই নাকি ক্লাব ছাড়ার ইচ্ছা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে-গণমাধ্যমে এমন খবর আসলেও ফরাসি ফরোয়ার্ডের কথায় তার সত্যতা মিলল না। এই ব্যাপারে সরাসরি কিছু না বললেও ক্লাবে থেকে যাওয়ার আভাস দিলেন তিনি।
  • পিএসজিতে নতুন চ্যালেঞ্জের খোঁজে রামোস
    ১৬ বছরের লম্বা ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের প্রতীক হয়ে গিয়েছিলেন সের্হিও রামাস। রিয়ালের ঐতিহ্যবাহী সাদা জার্সি ছাড়া রামোসকে অন্য জার্সিতে দেখাটা সমর্থকদের ভাবনাতেও ছিল না। বেশ নাটকীয়তার পর সম্প্রতি স্প্যানিশ ক্লাবের সাথে সম্পর্কের ইতি টানেন রামোস। যোগ দেন ফরাসি ক্লাব পিএজিতে। ফরাসি ক্লাবে গিয়ে এই ডিফেন্ডার ফিরে তাকালেন ফেলে আসা দিনের দিকে।
  • এমবাপেকে মাথা উঁচু রাখার পরামর্শ পেলের
    নষ্ট করেছেন অনেক সুযোগ, পরে ব্যর্থ হয়েছেন টাইব্রেকারে গোল করতে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে ফ্রান্সের বিদায়ে অনেকেই দায় দেখছেন কিলিয়ান এমবাপের। সমালোচনার মুখে থাকা এই তরুণের মনের অবস্থা বুঝতে পারছেন পেলে। ভেঙে না পড়ে ফরাসি ফরোয়ার্ডকে মাথা উঁচু রেখে নতুনভাবে পথ চলার পরামর্শ দিয়েছেন ফুটবল কিংবদন্তি।
  • দুঃখপ্রকাশ করে এমবাপে বললেন, ‘ঘুমানো কঠিন হবে’
    সাফল্যে মোড়া ফুটবল ক্যারিয়ারে এবার সঙ্গী হলো বড় ব্যর্থতার বোঝা। টাইব্রেকারে ব্যর্থতার পর কিলিয়ান এমবাপে নিজের হতাশার কথা জানালেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিয়তি মেনে নিয়ে ফরাসি ফরোয়ার্ড দুঃখপ্রকাশ করলেন সমর্থকদের কাছে।
  • ‘এমবাপের ওপর কারও ক্ষোভ নেই’
    চার ম্যাচে গোল নেই একটিও, বরং শেষ ষোলোয় টাইব্রেকারে গোল করতে না পেরে দলের বিদায়ের কারণ। ২২ বছর বয়সেই অনেক সাফল্যে রঙিন কিলিয়ান এমবাপে এবার দেখলেন উল্টো ছবি। এই দুঃসময়ে অবশ্য কোচকে পাশে পাচ্ছেন তিনি। ফ্রান্স কোচ দিদিয়ে দেশমের বিশ্বাস, এই বিপর্যয় থেকে শিখবেন এমবাপে ও গোটা দলই।
  • পিএসজি প্রেসিডেন্টকে এমবাপের জবাব
    নতুন খেলোয়াড় দলে টানার বিষয়ে কিলিয়ান এমবাপে সিদ্ধান্ত নিতে পারে না-পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির এমন মন্তব্যের জবাব দিয়েছেন ফরাসি তারকা। কখনোই কোনো খেলোয়াড় কেনার জন্য ক্লাবের কাউকে অনুরোধ করেননি বলে জানিয়েছেন তিনি।
  • পিএসজি ছাড়ার আভাস দিলেন এমবাপে
    দিন কয়েক আগে পিএসজি সভাপতি যে কিলিয়ান এমবাপেকে ধরে রাখার নিশ্চয়তা দিয়েছিলেন, তা সত্যি নাও হতে পারে। অন্তত ফরাসি এই ফরোয়ার্ডের কথায় তাই মনে হচ্ছে। একই সঙ্গে এমবাপে জানালেন, বর্তমান ক্লাবকে কোনোরকম ধোঁকা দিবেন না তিনি।
  • ইউরোয় সোনার জুতা কে পাবেন?
    দুয়ারে কড়া নাড়ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। ইউরোপ সেরা হওয়ার প্রতিযোগিতায় নামবে ২৪ দল। এক মাসের লড়াই শেষে কার ঘরে যাবে শিরোপা, এই প্রশ্নের বাইরে আরও একটি বড় কৌতূহল-কে জিতবেন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার?
  • এমবাপে কোথাও যাবে না: পিএসজি সভাপতি
    চুক্তির মেয়াদ মোটে আর এক বছর বাকি। গণমাধ্যমের খবর, পিএসজি ছাড়তে চাইছেন কিলিয়ান এমবাপে। তাই ক্লাব নতুন প্রস্তাব দিলেও রাজি নন তিনি। তবে এসব ‘ভিত্তিহীন’ খবর উড়িয়ে ফরাসি ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি জানালেন, ফরাসি তারকা যে থাকছেন এ ব্যাপারে তিনি নিশ্চিত।
  • ‘মেসি-রোনালদোর চেয়ে ভালো দাবি নির্বোধের মতো’
    সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে নিজেকে তুলনা করেন না কিলিয়ান এমবাপে। ফরাসি এই ফরোয়ার্ড মনে করেন, এতো লম্বা সময় ধরে শীর্ষ পর্যায়ে রাজত্ব করা দুই ফুটবলারের চেয়ে নিজেকে ভালো দাবি করা হবে নির্বুদ্ধিতা।
  • বেনজেমার ফেরার ম্যাচে জিতল ফ্রান্স
    মিস করেছেন পেনাল্টি। শট লেগেছে পোস্টে। গোলরক্ষক ফিরিয়ে দিয়েছেন দারুণ হেড। অন্য কোনো দিন হয়তো হ্যাটট্রিকই হয়ে যেত, কিন্তু প্রায় অর্ধ যুগ পর আন্তর্জাতিক ফুটবলে ফেরার দিনটিতে করিম বেনজেমা জালের দেখা পাননি। পেয়েছেন তিন সতীর্থ। তাদের গোলে অনায়াসে ওয়েলসকে হারিয়েছে ফ্রান্স।
  • ‘রিয়ালের খেলোয়াড় হওয়ার সব গুণ এমবাপের আছে’
    কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন চলছে অনেক দিন ধরে। তরুণ ফরাসি তারকাকে মাদ্রিদের দলটি স্বাগত জানাতে প্রস্তুত বলে জানালেন তার জাতীয় দল সতীর্থ ও রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। ইউরোপের সফলতম ক্লাবটিতে খেলার সব গুণই এমবাপের মধ্যে আছে বলে মনে করেন তিনি।
  • মুকুট হারাল পিএসজি
    শিরোপা-ভাগ্য হাতে না থাকায় পিএসজির সম্ভাবনা এমনিতেও তেমন জোরালো ছিল না। হয়েছেও তাই। নিজেদের ম্যাচে জিতে শিরোপা ঘরে তুলেছে লিল। ব্রেস্তের বিপক্ষে জিতেও তাই লিগ ওয়ানে রানার্সআপ পিএসজি।
  • বেনজেমার সঙ্গে জুটি গড়তে মুখিয়ে এমবাপে
    প্রায় ছয় বছর পর ফ্রান্স দলে ফেরা করিম বেনজেমাকে সতীর্থ হিসেবে পেয়ে খুশি কিলিয়ান এমবাপে। জানালেন, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের সঙ্গে খেলতে মুখিয়ে আছেন তিনি।
  • এমবাপের নৈপুণ্যে ফরাসি কাপ পিএসজির
    ফাইনালে ব্যবধান গড়ে দিলেন কিলিয়ান এমবাপে। গোল করলেন ও করালেন। তার নৈপুণ্যে মোনাকোকে হারিয়ে ফরাসি কাপের শিরোপা ধরে রাখল প্রতিযোগিতার সফলতম দল পিএসজি। 
  • টাইব্রেকারে জিতে ফাইনালে পিএসজি
    কিলিয়ান এমবাপের নৈপুণ্যে দুইবার এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না পিএসজি। লড়াকু ফুটবলে মোঁপেলিয়ে ম্যাচ নিয়ে গেল টাইব্রেকারে। সেখানে শেষ হাসি অবশ্য মাওরিসিও পচেত্তিনোর দলের।
  • সিটির বিপক্ষে এমবাপেকে ‘পাচ্ছে’ পিএসজি
    মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে পিএসজি সমর্থকদেরকে একটু স্বস্তির খবর দিলেন মাউরিসিও পচেত্তিনো। চোটের কারণে সবশেষ ম্যাচ না খেলা কিলিয়ান এমবাপে ফিরেছেন দলে। সবকিছু ঠিকঠাক থাকলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এই তারকা ফরোয়ার্ড খেলতে পারেন বলে জানালেন পিএসজি কোচ।
  • সিটির বিপক্ষে ফিরতি লেগে অনিশ্চিত এমবাপে
    পায়ের পেশিতে চোট পাওয়ায় কিলিয়ান এমবাপেকে লিগ ওয়ানে লঁসের বিপক্ষে ম্যাচে পাচ্ছে না পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ফিরতি লেগেও তারকা এই ফুটবলারের খেলা নিয়ে জেগেছে অনিশ্চয়তা।
  • নেইমাররা প্রতিপক্ষ কোচের ঘুম কেড়ে নিতে পারে: গুয়ার্দিওলা
    চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পথে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের মতো দলকে তাদেরই মাঠে একাই গুঁড়িয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে। সঙ্গে আছেন নেইমারের মতো পরীক্ষিত সেনা। তাদের সমন্বয়ে গড়া পিএসজির বিধ্বংসী আক্রমণভাগ উড়িয়ে দিতে পারে যেকোনো রক্ষণ-কথাটি যেন মনেপ্রাণে বিশ্বাস করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ইংল্যান্ড, স্পেনের ফুটবল নিয়ে এমবাপের আগ্রহ
    কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন চলছেই। অনেকের ধারণা, আগামী মৌসুমেই রিয়াল মাদ্রিদে যোগ দেবেন তিনি। মাঝে মধ্যে শোনা যায় কিছু ইংলিশ ক্লাবের নামও। এসবের মধ্যে পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো নিজেই জানালেন, তার কাছে ইংল্যান্ড, স্পেনসহ কয়েকটি দেশের ফুটবল সম্পর্কে জানতে চান ফরাসি এই ফরোয়ার্ড।
  • এমবাপের জোড়া গোলে শীর্ষে ফিরল পিএসজি
    কিলিয়ান এমবাপের জোড়া গোলে মেসকে হারিয়েছে পিএসজি। উঠে এসেছে লিগ টেবিলের শীর্ষে।
  • শেষের রোমাঞ্চকর লড়াইয়ে নায়ক এমবাপে
    ম্যাচের শেষে গিয়ে উত্তেজনার পারদ যেন তুঙ্গে উঠল। পিছিয়ে পড়ে দারুণভাবে ঘুরে দাঁড়াল পিএসজি। হাল ছাড়ল না সাঁত এতিয়েনও। পাঁচ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ পর্যন্ত পিএসজি পেল ঘরের মাঠে কাঙ্ক্ষিত জয়ের দেখা।
  • এমবাপেকে ধরে রাখতে লড়বেন পিএসজি কোচ
    দিন যত গড়াচ্ছে ততই উচ্চকিত হচ্ছে পিএসজি তারকা কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন। তবে তাকে ধরে রাখতে মরিয়া প্যারিসের দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো। ফরাসি ফরোয়ার্ডকে ক্লাবে রাখতে সর্বোচ্চ প্রচেষ্টার আশ্বাস দিলেন তিনি।
  • এমবাপে আমাকে ‘ফরাসি হতে’ শিখিয়েছে: নেইমার
    প্যারিসে ফরাসি জীবনযাত্রার সঙ্গে মানিয়ে নিতে সতীর্থ কিলিয়ান এমবাপে যে সাহায্য করেছেন, তার জন্য ধন্যবাদ জানালেন নেইমার। ফরাসি তরুণ ফরোয়ার্ডকে পিএসজির ‘গোল্ডেন বয়’ হিসেবে দেখেন ব্রাজিলিয়ান তারকা।
  • এমবাপে একদিন ব্যালন ডি’র জিতবে: ফ্লিক
    চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার লড়াইয়ে নামার আগে প্রতিপক্ষের তারকা ফুটবলারের প্রশংসা করলেন বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক। তার বিশ্বাস, পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে একদিন ব্যালন ডি’অর জিতবেন।
  • এমবাপের নৈপুণ্যে পিএসজির বড় জয়
    দারুণ ছন্দে থাকা কিলিয়ান এমবাপে জ্বলে উঠলেন আবার। গোল করলেন ও করালেন। ফরাসি ফরোয়ার্ডের নৈপুণ্যে স্ত্রাসবুরকে উড়িয়ে লিগ ওয়ানে জয়ে ফিরল পিএসজি।
  • নয়ারের বিপক্ষে লড়াই উপভোগ করেছেন এমবাপে
    আগের দেখায় মানুয়েল নয়ারকে পরাস্ত করতে পারেননি কিলিয়ান এমবাপে। পেরেছেন এবার, করেছেন জোড়া গোল। বায়ার্ন মিউনিখের বিপক্ষে পিএসজির জয়ের নায়ক জানালেন, নয়ারের বিপক্ষে লড়াই উপভোগ করেছেন তিনি। 
  • রোমাঞ্চকর লড়াইয়ে বায়ার্নকে হারাল পিএসজি
    সাত মাস আগে যাদের বিপক্ষে হেরে স্বপ্ন ভেঙেছিল, সেই বায়ার্ন মিউনিখকে পেয়ে জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে ও নেইমার। দুই তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে জার্মান দলটিকে তাদের মাঠেই হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল পিএসজি।
  • মেসি-রোনালদোর চেয়েও নিজেকে সেরা ভাবেন এমবাপে
    মাঠে আত্মবিশ্বাসে কোনো রকম ঘাটতি রাখতে চান না কিলিয়ান এমবাপে। তাইতো সবসময় নিজেকে সবার সেরা ভাবেন তিনি। এমনকি নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়েও এগিয়ে রাখেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড।
  • এমবাপের জোড়া গোলে শীর্ষে পিএসজি
    ঘরের মাঠে হারের হতাশা পেছনে ফেলে লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। লিওঁকে উড়িয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • বার্সাকে বিদায় করে শেষ আটে পিএসজি
    জাল অক্ষত রেখে করতে হবে চার গোল-ম্যাচপূর্ব প্রায় অসম্ভব সমীকরণটা আরও কঠিন হয়ে পড়ে কিলিয়ান এমবাপের সফল স্পট কিকে। সুযোগ নষ্টের ভিড়ে অসাধারণ এক গোল করেন লিওনেল মেসি; তবে তা শুধু ব্যবধানই কমায়। বার্সেলোনাকে রুখে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে পিএসজি।
  • এমবাপের জোড়া গোলে জয়ে ফিরল পিএসজি
    হারের হতাশা পেছনে ফেলে এক ম্যাচ পর লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। দিজোঁকে উড়িয়ে লিগের পয়েন্ট তালিকায় দুই নম্বরে উঠেছে মাওরিসিও পচেত্তিনোর দল।
  • হারের দায় এমবাপের নয়: পচেত্তিনো
    চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে দুর্দান্ত খেলা পিএসজির আক্রমণভাগকে খুঁজে পাওয়া যায়নি মোনাকোর বিপক্ষে। এজন্য আঙ্গুল উঠছে আক্রমণভাগকে নেতৃত্ব দেওয়া কিলিয়ান এমবাপের দিকে; এদিন যিনি ছিলেন নিজের ছায়া হয়ে। তবে তারকা এই ফরোয়ার্ডকে আগলে হারের দায় নিজের কাঁধে নিলেন কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • জিদানের চোখে এমবাপে-হলান্ড
    বর্তমানে অসাধারণ, ভবিষ্যতও দারুণ। কিলিয়ান এমবাপে ও আর্লিং হলান্ডকে এভাবেই দেখছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের চোখে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতোই বিশ্বমানের ফুটবলার সময়ের আলোচিত এই দুই তরুণ ফরোয়ার্ড।
  • ‘এমবাপের অনিশ্চিত ভবিষ্যতের সমাধান শিগগিরই’
    কিলিয়ান এমবাপের পিএসজি ছাড়ার গুঞ্জন অনেক দিনের। চুক্তি নবায়নের বিষয়ে দু’পক্ষের আলোচনায় এখনও তেমন কোনো অগ্রগতি নেই বলে গণমাধ্যমের খবর। ফরাসি এই ফরোয়ার্ডও ভাবছেন ভবিষ্যৎ নিয়ে। সব মিলিয়ে, আগামীতে পিএসজিতে তার থাকা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তবে সমাধান শিগগিরই হবে বলে জানালেন দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • এমবাপের হ্যাটট্রিকের অনুপ্রেরণায় হলান্ডের জোড়া গোল!
    আগের দিন দেখলেন কিলিয়ান এমবাপে বার্সেলোনাকে গুঁড়িয়ে দিল। পরের দিন সেভিয়ার বিপক্ষে আলো ছড়ালেন নিজে। কিভাবে সম্ভব হলো? আর্লিং হলান্ডই জানালেন, সেভিয়ার মাঠে নিজেকে মেলে ধরার অনুপ্রেরণা আসলে পেয়েছিলেন এমবাপের নৈপুণ্য দেখে।
  • কাম্প নউয়ে জিতবে পিএসজি, জানতেন এমবাপে!
    দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় ম্যাচের আগে কোনো পক্ষই ছিল না নিশ্চিত ফেভারিট। চোটের আঘাতে দলের সেরা তারকা ছিটকে যাওয়ায় হয়তো কিছুটা হলেও পিছিয়ে পড়েছিল পিএসজি। তবে আত্মবিশ্বাসে ভরপুর কিলিয়ান এমবাপে নাকি বার্সেলোনার মাঠে জয়ের ব্যাপারে নিশ্চিত ছিলেন, বললেন ফরাসি চ্যাম্পিয়নদের কোচ মাওরিসিও পচেত্তিনো।
  • ‘মেসি-রোনালদোর পর্যায়ে যাবে এমবাপে’
    সামর্থ্যের প্রমান টিনএজ বয়স থেকেই দিয়ে আসছেন কিলিয়ান এমবাপে। এবার চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে নজরকাড়া পারফরম্যান্সের পর প্রশংসার জোয়ারে ভাসছেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড। জাতীয় দলের সতীর্থ অঁতোয়ান গ্রিজমানের মতে, এমবাপে একদিন লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পর্যায়ে যাবে।
  • বার্সাকে কঠিন বাস্তবতা বুঝিয়েছে পিএসজি: কুমান
    শক্তির ঘাটতি আছে, বড় মঞ্চের জন্য প্রস্তুত নয় দল-সাম্প্রতিক সময়ে নিজেদের নিয়ে বারবার এমন কথা বলেছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। পিএসজির বিপক্ষে তাদের সেই দুরাবস্থাই ফুটে উঠেছে। কুমানও তাই একবাক্যে মেনে নিলেন, তাদের বর্তমান অবস্থা কি, সেটাই যেন দেখিয়ে দিল ফরাসি চ্যাম্পিয়নরা।
  • এমবাপের হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে দিল পিএসজি
    চার বছর আগে এই আঙিনায় হয়েছিল ভরাডুবি। এবারও প্রথমে গোল হজম করে বসল তারা। সেখান থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল পিএসজি। কিলিয়ান এমবাপের অসাধারণ হ্যাটট্রিকে বার্সেলোনাকে তাদেরই মাঠে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল প্যারিসের দলটি।
  • ‘এটা মেসি-এমবাপের লড়াই নয়’
    নেইমারের অনুপস্থিতিতে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা-পিএসজি ম্যাচকে কেউ কেউ দেখছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপের লড়াই হিসেবে। রোনাল্ড কুমান অবশ্য তেমনটা মনে করেন না। বিষয়টিকে এভাবে না দেখে তাদের খেলা সবাইকে উপভোগ করার পরামর্শ দিলেন বার্সেলোনা কোচ।
  • এমবাপে-ইকার্দির গোলে পিএসজির জয়
    শুরুতেই প্রতি-আক্রমণ থেকে দলকে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করলেন মাউরো ইকার্দি। অলিম্পিক মার্সেইয়ের মাঠ থেকে জয় নিয়ে ফিরল পিএসজি।
  • দি মারিয়া-এমবাপের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি
    দলকে এগিয়ে নেওয়ার পর পাবলো সারাবিয়ার গোলে অবদান রাখলেন আনহেল দি মারিয়া। দ্বিতীয়ার্ধে ব্যবধান আরও বাড়ালেন কিলিয়ান এমবাপে। তলানির দল নিমকে হারিয়ে লিগ ওয়ানে জয়ে ফিরল পিএসজি।
  • পিএসজির প্রকল্প নেইমারকে ঘিরে: এমবাপে
    পিএসজির আক্রমণের প্রাণ নেইমার-কিলিয়ান এমবাপে জুটি। তবে নিজের চেয়ে ব্রাজিলিয়ান তারকাকেই এগিয়ে রাখছেন এমবাপে। ফ্রান্সের এই বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডের উপলব্ধি, পিএসজির প্রকল্প নেইমারকে ঘিরে। 
  • এমবাপেও পিএসজিতে থাকুক, চান নেইমার
    পরিস্থিতি অনেক বদলে গেছে, দল-বদলের ভাবনা থেকে সরে পিএসজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা চান, প্যারিসের দলটিতে থেকে যাক কিলিয়ান এমবাপেও। 
  • পিএসজিতে থাকবেন কি-না, ভাবছেন এমবাপে
    পিএসজি ছাড়তে পারেন কিলিয়ান এমবাপে-অনেক দিনের পুরনো গুঞ্জনটি সাম্প্রতিক সময়ে নতুন মাত্রা পেয়েছে। ক্লাবের সঙ্গে চুক্তি নবায়নের বিষয়ে দু’পক্ষের আলোচনায় এখন পর্যন্ত তেমন অগ্রগতি নেই বলে গণমাধ্যমের খবর। ফরাসি ফরোয়ার্ডও বিষয়টি নিয়ে আছেন ভাবনায়। তবে একটা বিষয় পরিষ্কার করে জানিয়ে দিলেন তিনি, নতুন চুক্তি করলে থাকবেন অনেক দিন।
  • ৩ মিনিটের ৩ গোলে পিএসজির বড় জয়
    প্রথমার্ধে অসংখ্য সুযোগ নষ্টের মাঝে একবার জালের দেখা পাওয়া পিএসজি বিরতির পর যেন গোল উৎসবে মাতল। বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলা মোঁপেলিয়েকে উড়িয়ে লিগ ওয়ানে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করল প্যারিসের দলটি।
  • নেইমার-এমবাপেকে থাকতে অনুরোধ করবে না পিএসজি
    ক্লাবের সঙ্গে নেইমার ও কিলিয়ান এমবাপের বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সালের জুন পর্যন্ত। চুক্তি নবায়নের বিষয়ে দু’পক্ষের আলোচনায় এখন পর্যন্ত তেমন অগ্রগতি নেই বলে গণমাধ্যমের খবর। ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো অবশ্য সাফ জানিয়ে দিলেন, দুই তারকাকে ধরে রাখতে চান তারা; তবে সেজন্য অনুরোধ করা হবে না।
  • এমবাপের উন্নতি প্রয়োজন: পচেত্তিনো
    সাঁত এতিয়েনের বিপক্ষে কিলিয়ান এমবাপের পারফরম্যান্সে সন্তুষ্ট মাওরিসিও পচেত্তিনো। তবে ফরাসি ফরোয়ার্ডকে আরও উন্নতির তাগিদ দিলেন পিএসজির নতুন কোচ।
  • ১২ মিনিটের ৩ গোলে পিএসজির বড় জয়
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে উত্থান-পতনের মধ্যে দিয়ে চলা পিএসজি বড়দিনের ছুটির আগে দুর্দান্ত এক জয় পেয়েছে। ম্যাচজুড়ে দাপুটে ফুটবল খেলে স্ত্রাসবুরকে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল।
  • লরিয়ঁকে হারিয়ে জয়ে ফিরল পিএসজি
    ধারাবাহিকতা খুঁজে ফেরা পিএসজিকে পথ দেখালেন রাফিনিয়া। নেইমারের অনুপস্থিতিতে আলো ছড়ালেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে ও মোইজে কিন। লরিয়ঁকে হারিয়ে লিগ ওয়ানে জয়ে ফিরল ফরাসি চ্যাম্পিয়নরা।
  • পিএসজি ছাড়ার ‘ভাবনা নেই’ নেইমারের
    বছর খানেক আগে নিজেই জানিয়েছিলেন পিএসজি ছাড়ার বাসনা। তবে সেখান থেকে যে সরে এসেছেন, তা নেইমারের এখনকার কথাতেই স্পষ্ট। বললেন, ক্লাবে খুব সুখে আছেন তিনি। প্যারিস ছাড়ার কোনো ভাবনা তার নেই বলেও জানালেন ব্রাজিলিয়ান তারকা।
  • ‘বড় হৃদয়ের’ নেইমারে মুগ্ধ পিএসজি কোচ
    নিজের নামের পাশে তখন দুই গোল। এমন সময়ে নেইমার নিজেই আদায় করে নিলেন পেনাল্টি। কিন্তু হ্যাটট্রিকের সুযোগ না নিয়ে স্পট কিক নিতে দিলেন চ্যাম্পিয়ন্স লিগে গোল খরায় থাকা কিলিয়ান এমবাপেকে। সতীর্থের প্রতি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এমন নিঃস্বার্থ ভালোবাসা দেখে পিএসজির কোচ টমাস টুখেল বলছেন, নেইমারের হৃদয় অনেক বড়।
  • নেইমারের হ্যাটট্রিকে গ্রুপ সেরা পিএসজি
    আগের ম্যাচের ছন্দ ধরে রেখে দুই বছর পর চ্যাম্পিয়ন্স লিগে হ্যাট্রট্রিক করলেন নেইমার। বিরল খরা কাটিয়ে জোড়া গোল করলেন কিলিয়ান এমবাপে। দুই তারকার নৈপুণ্যে ইস্তানবুল বাসাকসেহিরকে উড়িয়ে দিল পিএসজি। 
  • ৩ গোলের কথাও ভাবিনি: সেঞ্চুরির পর এমবাপে
    মাইলফলকের সামনে দাঁড়িয়ে বাড়ছিল অপেক্ষা। তিন ম্যাচ পর অবশেষে মিলল জালের দেখা। পিএসজির হয়ে গোলের সেঞ্চুরি পূরণের পর কিলিয়ান এমবাপে শোনালেন অদ্ভূত এক কথা। দলটিতে যোগ দেওয়ার সময় নাকি তিন গোলের কথাও ভাবেননি তিনি!
  • কিন-এমবাপের গোলে জয়ে ফিরল পিএসজি
    দুই ম্যাচ পর লিগ ওয়ানে জয়ের স্বাদ পেয়েছে পিএসজি। মোঁপেলিয়ের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়লেও শেষ পর্যন্ত প্রত্যাশিত জয় নিয়ে ফিরেছে টমাস টুখেলের দল।
  • নেইমার-এমবাপের গোল খরা কাটার আশায় কোচ
    চোট আর করোনাভাইরাসের জন্য প্রথম পছন্দের একাদশ কমই খেলাতে পারছেন টমাস টুখেল। তারওপর চ্যাম্পিয়ন্স লিগে গোল খরায় ভুগছেন দলের সবচেয়ে বড় দুই ভরসা নেইমার ও কিলিয়ান এমবাপে। এর প্রভাবও পড়েছে; ইউরোপ সেরার মঞ্চে টিকে থাকতে সংগ্রাম করতে হচ্ছে ফরাসি চ্যাম্পিয়নদের। কোচ টুখেলের আশা, দলকে কক্ষপথে ফেরাতে আসছে ম্যাচেই গোল পাবেন নেইমার ও এমবাপে।
  • প্রত্যাবর্তনের গল্প লিখে পিএসজিকে হারাল মোনাকো
    দুই অর্ধে যেন খেলল দুই দল। প্রথমার্ধে অসংখ্য সুযোগ তৈরি করল পিএসজি। কিলিয়ান এমবাপের জোড়া গোলে এগিয়ে থেকে গেল বিরতিতে। দ্বিতীয়ার্ধে জবাব দিল মোনাকো। প্রত্যাবর্তনের অসাধারণ গল্প লিখে হারিয়ে দিল ফরাসি চ্যাম্পিয়নদের।
  • সুইডেনের বিপক্ষে ফিরছেন এমবাপে
    পায়ের চোট কাটিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন কিলিয়ান এমবাপে। নিজেদের পরের ম্যাচে সুইডেনের বিপক্ষে তারকা এই ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ফ্রান্স কোচ দিদিয়ে দেশম।
  • এমবাপেকেও হারাল পিএসজি
    চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের বিপক্ষে দলের আরেক তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেকেও পাচ্ছে না পিএসজি। পায়ের মাংশপেশিতে চোট পেয়ে ছিটকে গেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা।
  • এমবাপের নৈপুণ্যে পিএসজির জয়
    চোট নিয়ে ছিটকে যাওয়া নেইমারের অভাব সেভাবে অনুভব করতে দিলেন না কিলিয়ান এমবাপে। ফরাসি তারকা গোল করলেন, করালেন। নঁতকে উড়িয়ে লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রাখল পিএসজি।
  • কিন-এমবাপের গোলে জয়রথে পিএসজি
    মাঝে চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা হয়েছে হতাশাজনক। তবে লিগ ওয়ানে ঠিকই জয়ের ধারা ধরে রেখেছে পিএসজি। দিজোঁর বিপক্ষে ম্যাচের শুরু থেকে শেষ, আধিপত্য ধরে রেখে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে টমাস টুখেলের দল।
  • এমবাপের জোড়া গোলে পিএসজির জয়
    শুরুতেই দশজনের দলে পরিণত হওয়া নিমকে একের পর এক আক্রমণে ম্যাচ জুড়ে কোণঠাসা করে রাখে পিএসজি। তবে অসাধারণ সব সেভে অনেকটা সময় উত্তেজনা জিইয়ে রাখেন গোলরক্ষক বাতিস্ত রেনেত। শেষ পর্যন্ত অবশ্য লিগ চ্যাম্পিয়নদের বড় জয় আটকাতে পারেনি তারা। কিলিয়ান এমবাপের জোড়া গোলে নিমকে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল।