• এদেরসন স্থির, আমি মেজাজ হারিয়ে ফেলি: আলিসন
    সময়ের সেরা গোলরক্ষকদের তালিকায় থাকবেন দুই জনই। প্রিমিয়ার লিগে তারা শিরোপা প্রত‍্যাশী দুই দলের ‘চীনের প্রাচীর।’ জাতীয় দলের গোল পোস্টের নিচে থাকতে একজন আরেক জনকে জানান কঠিন চ‍্যালেঞ্জ। তাদের মধ‍্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার পাশাপাশি আছে পরস্পরের জন‍্য শ্রদ্ধাবোধও। সেই জায়গা থেকেই হয়তো, নিজের চেয়ে এদেরসনকে একটা জায়গায় এগিয়ে রাখলেন আলিসন।
  • ব্রুজ ম্যাচে দুই ব্রাজিলিয়ানকে পাওয়ার আশায় গুয়ার্দিওলা
    দেশের হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলে ইংল্যান্ডে না ফিরে সরাসরি বেলজিয়ামে চলে যান গোলরক্ষক এদেরসন ও স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস। দেশটির ক্লাব ব্রুজের বিপক্ষে আসছে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে তাই এই দুই ব্রাজিলিয়ানকে পাওয়ার আশা করছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • সিটিতে আরও ৫ বছর এদেরসন
    ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি নবায়ন করলেন এদেরসন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সালের জুন পর্যন্ত প্রিমিয়ার লিগের দলটিতে থাকবেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক।
  • লাল তালিকার দেশগুলোতে ফুটবলার যেতে দেবে না ইপিএল
    আগামী সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতির সময়ে ইংলিশ প্রিমিয়ার লিগের অনেক খেলোয়াড়ের নিজ দেশের হয়ে খেলার কথা ছিল। কিন্তু সেই পথ বন্ধ হয়ে যাচ্ছে। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের জন্য ‘লাল তালিকায়’ থাকা দেশগুলোতে ফুটবলারদের যেতে না দেওয়ার ব্যাপারে ‘অনিচ্ছাকৃত কিন্তু সর্বসম্মতিক্রমে’ সিদ্ধান্ত নিয়েছে ক্লাবগুলো।
  • চিলির বিপক্ষে ব্রাজিলের গোলরক্ষক কে?
    এক ম্যাচে এদেরসন খেলেন তো, পরেরটিতে আলিসন। এখন সুযোগ পাচ্ছেন ওয়েভেরতনও। ভালো করেছেন তিন গোলরক্ষকই। তাই যে কোনো একজনকে বেছে নেওয়া একটু কঠিনই। এদেরসন জানালেন, খেলা নিয়ে স্বাস্থ্যকর একটা প্রতিযোগিতাই চলে তাদের মাঝে। কে খেলবেন এ নিয়ে কোনো রেষারেষি নেই। সবারই পরস্পরের ওপর আস্থা আছে।
  • স্পট কিকে আমি সেরা: সিটি গোলরক্ষক
    স্পট কিক নেওয়ার প্রশ্নে ক্লাবে নিজেকে সেরা দাবি করেছেন ম্যানচেস্টার সিটির এদেরসন। এরপরও কোচ পেপ গুয়ার্দিওলা তাকে এই দায়িত্ব না দেওয়ায় আক্ষেপ ঝরল ব্রাজিলিয়ান গোলরক্ষকের কণ্ঠে।