• পরিসংখ্যানে আর্জেন্টিনা-একুয়েডর ম্যাচ
    গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিলকে রুখে দিয়ে আর্জেন্টিনার বিপক্ষেও তেমন কিছুর স্বপ্ন দেখছিল একুয়েডর। কিন্তু দারুণ ছন্দে থাকা লিওনেল মেসিকে আটকে রাখতে পারেনি তারা। গোল করে ও করিয়ে দলকে এনে দিয়েছেন বড় জয়। তার কাঁধে চড়ে একুয়েডরের বিপক্ষে কোপা আমেরিকায় অপরাজিত থাকার রেকর্ড অক্ষুণ্ণ রাখল লিওনেল স্কালোনির দল।
  • ছবিতে আর্জেন্টিনা-একুয়েডর ম্যাচ
    লিওনেল মেসির নৈপুণ্যে একুয়েডরকে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার সকালে কোয়ার্টার-ফাইনালে ৩-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। প্রথমার্ধের শেষ দিকে রদ্রিগো দে পল দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষ দিকে ব্যবধান বাড়ান মেসি ও লাউতারো মার্তিনেস।
  • আর্জেন্টিনায় ‘ভীত নয়’ একুয়েডর
    কোপা আমেরিকার শেষ আটে আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনার সামনে পড়তে পারে একুয়েডর। এ নিয়ে অবশ্য ভীত নন দলটির কোচ গুস্তাভো আলফারো। ব্রাজিলকে রুখে দিয়ে ছেলেরা যে আত্মবিশ্বাস পেয়েছে, তাতে নকআউট পর্বেও ভালো করার প্রেরণা পাচ্ছেন তিনি।
  • ছবিতে ব্রাজিল-একুয়েডর লড়াই
    গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। অনেকটা নিয়ম রক্ষার ম্যাচে দলের সেরা তারকাদের বিশ্রাম দিয়ে খেলতে নামা ব্রাজিল এগিয়ে গিয়েও পারেনি ব্যবধান ধরে রাখতে। কোপা আমেরিকায় গ্রুপ পর্বে শেষ রাউন্ডের ম্যাচে শিরোপাধারীদের ১-১ গোলে রুখে দিয়ে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে একুয়েডর। ছবি: রয়টার্স
  • পরিসংখ্যানে ব্রাজিল-একুয়েডর ম্যাচ
    দারুণ ছন্দে এগিয়ে চলা ব্রাজিলের জয়রথ থামিয়ে দিয়েছে একুয়েডর। মূল্যবান একটি পয়েন্ট নিয়ে উঠেছে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে। গোইয়ানিয়ার অলিম্পিকো স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার ভোরে ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।
  • শীর্ষস্থান নিশ্চিত হলেও জয়ের জন্যই খেলবে ব্রাজিল
    টানা তিন জয়ে গ্রুপ শ্রেষ্ঠত্ব নিশ্চিত হয়ে গেছে আগেই। কোয়ার্টার-ফাইনালের আগে একুয়েডরের বিপক্ষে ম্যাচ ব্রাজিলের জন্য স্রেফ নিয়ম রক্ষার। তবে এই ম্যাচকেও যথেষ্ট গুরুত্বের সঙ্গে নিচ্ছে কোপা আমেরিকার শিরোপাধারীরা। মিডফিল্ডার দগলাস লুইস জানালেন, জয় দিয়েই গ্রুপ পর্ব শেষ করতে চান তারা। 
  • পরিসংখ্যানে পেরু-একুয়েডর ম্যাচ
    লড়াইটা ছিল পয়েন্ট তালিকায় এগিয়ে যাওয়ার। শুরু থেকেই আক্রমণে পেরুকে ব্যতিব্যস্ত রেখে বিরতির আগে ২-০ গোলে এগিয়ে যায় একুয়েডর। বিরতির পর পাঁচ মিনিটের ব্যবধানে দুইবার বল জালে জড়িয়ে সমতায় ফেরে পেরু। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয় ২-২ গোলে।
  • ছবিতে কলম্বিয়া-একুয়েডর লড়াই
    কোপা আমেরিকায় শুভসূচনা করেছে কলম্বিয়া। কুইয়াবার অ্যারেনা পানতানালে বাংলাদেশ সময় সোমবার ভোরে ‘এ’ গ্রুপে তারা একুয়েডরকে হারায় ১-০ গোলে। ছবি: রয়টার্স
  • ‘কলম্বিয়াকে প্রত্যাশিত ফুটবল খেলতে দেয়নি একুয়েডর’
    কাঙ্ক্ষিত জয় মিললেও দল প্রত্যাশিত ফুটবল খেলতে না পারার হতাশা কাজ করছে কলম্বিয়া কোচ রেইনালদো রুয়েদার মনে। আর এজন্য প্রতিপক্ষকেই দোষারোপ করলেন তিনি।
  • একুয়েডরের জালে আর্জেন্টিনার গোল উৎসব
    চার দিন আগে জার্মানির বিপক্ষে দ্বিতীয়ার্ধে যে চেহারায় দেখা গিয়েছিল আর্জেন্টিনাকে, একুয়েডরের বিপক্ষে পুরো ম্যাচে দেখা গেল সেই চেহারায়। প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে অসাধারণ এক জয় নিয়ে ফিরল লিওনেল স্কালোনির দল।
  • চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে গ্রুপ সেরা উরুগুয়ে
    এদিনসন কাভানির গোলে চিলিকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে উরুগুয়ে। অন্য ম্যাচে ড্র করায় কপাল পুড়েছে জাপান ও একুয়েডরের।
  • সানচেসের গোলে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে চিলি
    একুয়েডরকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন চিলি।
  • মেসি জাদুতে বিশ্বকাপে আর্জেন্টিনা
    আর্জেন্টিনার বাঁচামরার ম্যাচে জ্বলে উঠলেন লিওনেল মেসি। হ্যাটট্রিক করে জেতালেন শুরুতেই পিছিয়ে পড়া দলকে। সব শঙ্কা কাটিয়ে আর্জেন্টিনা সরাসরি উঠে গেল রাশিয়া বিশ্বকাপে।
  • আর্জেন্টিনার সবাইকে মেসির মতো খেলার চ্যালেঞ্জ কোচের
    লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করে একুয়েডরের বিপক্ষে বাঁচামরার ম্যাচে দলের বাকি সবাইকে তার মানে খেলার চ্যালেঞ্জ ছুঁড়েছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।
  • বাঁচামরার লড়াইয়ে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা
    বিশ্বকাপের বাছাইপর্ব থেকে ছিটকে পড়ার শঙ্কায় থাকা আর্জেন্টিনা ঘুরে দাঁড়াবে বলে দৃঢ় বিশ্বাস হোর্হে সাম্পাওলির। একুয়েডরের বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে জয়ের ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী দলটির কোচ।
  • নেইমার-জেসুসের গোলে ব্রাজিলের দুর্দান্ত জয়
    অভিষেকেই জ্বলে উঠলেন গাব্রিয়েল জেসুস। গোল পেলেন দলের সেরা খেলোয়াড় নেইমারও। একুয়েডরের রাজধানী কিতোয় ৩৩ বছর জয়শূন্য থাকার হতাশা কাটালো ব্রাজিল।