• বৃষ্টি আর বজ্রপাতে মোহনবাগান-কিংস ম্যাচ আপাতত স্থগিত
    কিক অফের একটু পর শুরু হলো ঝড়-বৃষ্টি। দমকা বাতাসের তোড়ে উড়ে গেল বিলবোর্ড, ব্যানার। সেগুলো গুছিয়ে নিয়ে ফের খেলা শুরু হলো বৃষ্টির মধ্যে। কিন্তু এরপর ভারী বর্ষণের সঙ্গে শুরু হলো বজ্রপাতও। বাধ্য হয়ে বসুন্ধরা কিংস-মোহনবাগানের লড়াই আপাতত স্থগিত করে দিলেন রেফারি।
  • কলকাতায় মারোংয়ের গোলে শুভসূচনা কিংসের
    সুযোগ তৈরি হলো অনেক। তুলনায় অত বেশি গোল মিলল না। তবে স্বস্তির জয় পেল বসুন্ধরা কিংস। নুহা মারোংয়ের গোলে মাজিয়া স্পোর্টিস অ্যান্ড রিক্রিয়েশনকে হারিয়ে এএফসি কাপে শুভসূচনা করল অস্কার ব্রুসনের দল।
  • মোহনবাগানের বিপক্ষে স্বপ্নভঙ্গ আবাহনীর
    চোটে পড়া দোরিয়েলতন গোমেস নাসিমেন্তোর অনুপস্থিতিতে শুরু থেকে ভুগল আবাহনীর আক্রমণভাগ। নাবীব নেওয়াজ জীবনের চোট পেয়ে প্রথমার্ধেই মাঠ ছাড়া বিপদ বাড়াল আরও। দ্বিতীয়ার্ধে দেনিয়েল কলিনদ্রেসের গোলে কিছুটা আশা জাগল বটে। কিন্তু শেষ রক্ষা হলো না। ডেভিড উইলিয়ামসের হ্যাটট্রিকে আবাহনীর স্বপ্ন ভেঙে এএফসি কাপের মূল পর্বে উঠে গেল মোহনবাগান।
  • আবাহনী-মোহনবাগান দুই দলের কাছেই ‘ফাইনাল’
    দুই দলেরই লক্ষ্য প্লে-অফের বৈতরণী পেরিয়ে এএফসি কাপের ‍মূল পর্বে জায়গা করে নেওয়া। জয় ছাড়া নেই কোনো বিকল্প। আবাহনী ও মোহনবাগানের কাছে ম্যাচটি হয়ে উঠেছে অলিখিত ‘ফাইনাল’। দুই বাংলার দুই ঐতিহ্যবাহী দলের দ্বৈরথ তাই ছড়াচ্ছে উত্তাপও।
  • এলো না ভালেন্সিয়া, প্লে-অফে আবাহনী
    গুঞ্জন শুরু হয়েছিল রোববার। সোমবার দুপুরে সেটাই নিশ্চিত হয়ে গেল। আর্থিক সমস্যার কারণে এএফসি কাপের বাছাই খেলতে বাংলাদেশে আসছে মালদ্বীপের দল ভালেন্সিয়া। নিয়ম অনুযায়ী ওয়াকওভার পেয়ে বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফে উঠে গেল আবাহনী।
  • ভালেন্সিয়া না এলে ৩ পয়েন্ট আবাহনীর
    মালদ্বীপের দল ভালেন্সিয়ার বাংলাদেশে না আসার গুঞ্জন যদি শেষ পর্যন্ত সত্যি হয়, তাহলে কী হবে? এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নিয়ম অনুযায়ী লাভই হবে আবাহনীর। ওয়াকওভার পেয়ে এএফসি কাপের বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফে খেলার টিকেট পাবে মারিও লেমোসের দল।
  • ভালেন্সিয়ার না আসার গুঞ্জনের মাঝে আবাহনীর প্রস্তুতি
    হঠাৎ করেই গুঞ্জন ডালপালা মেলেছে-আর্থিক সংকটের কারণে বাংলাদেশে আসছে না মালদ্বীপের দল ভালেন্সিয়া! কিন্তু এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আবাহনীর টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানালেন ‘অফিসিয়ালি কিছু না জানার’ কথা। দলটির কোচ মারিও লেমোস অবশ্য এসব গুঞ্জনের মধ্যে  দল গুছিয়ে নেওয়ার কাজটি সেরে নিলেন নিজের মতো করে।
  • সিলেট নয়, কিংসকে খেলতে হবে কলকাতায়
    এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ভেন্যু হিসেবে সিলেট জেলা স্টেডিয়ামকে চেয়েছিল বসুন্ধরা কিংস ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তাদের সে চাওয়া পূরণ হচ্ছে না। এই গ্রুপের খেলাগুলো ভারতের কলকাতায় আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।
  • এএফসি কাপে কিংসের গ্রুপে ভারতের গোকুলাম কেরালা
    এএফসি কাপে বসুন্ধরা কিংসের পথচলা সহজ হচ্ছে না। গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ ভারতের আই লিগের চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা। এছাড়াও আছে মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন।
  • এএফসি কাপে কিংসের সঙ্গে আবাহনী
    এএফসি কাপে খেলার জন্য ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করা দলগুলোর তালিকা দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। বাংলাদেশের কেবল বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড শর্ত পূরণ করতে পেরেছে। এএফসি কাপের ২০২২ সালের আসরে অংশ নেওয়ার সুযোগও পাচ্ছে তারা।
  • ‘রেফারি নিয়ে বললে কমপক্ষে ৩৫ ম্যাচ নিষিদ্ধ হব’
    সুশান্ত ত্রিপুরার চার্জ ছিল না খুব একটা কড়া। প্রথম দফায় অনেকটা লাফিয়ে বল আটকানোর পর মোহন বাগানের শুভাশিস বোসের সঙ্গে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে কিছুটা সংঘর্ষ হয়েছিল সুশান্তের। পেছন থেকে লাফিয়েছিলেন শুভাশিসই। পরে দুজনই পড়ে যান। রেফারি লাল কার্ড দেন বসুন্ধরা কিংসের ডিফেন্ডারকে। তবে ম্যাচ শেষে এএফসি কাপ থেকে ছিটকে যাওয়া কিংস কোচ রেফারিং নিয়ে হাঁটেননি সমালোচনার পথে।
  • মোহন বাগানের বিপক্ষে ড্র করে বিদায় কিংসের
    প্রথমার্ধেই মিলল গোল। বসুন্ধরা কিংসের এএফসি কাপের নকআউট পর্বে ওঠার সম্ভাবনাও দিল উঁকি। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ে সুশান্ত ত্রিপুরার সরাসরি লালকার্ডে বদলে গেল দৃশ্যপট। দ্বিতীয়ার্ধে সমতায় ফিরল ভারতের দল মোহন বাগান। শেষ দিকে মরিয়া হয়ে ওঠা কিংসের পথ আগলে দাঁড়াল পোস্ট। সম্ভাবনা জাগিয়েও গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার হতাশা সঙ্গী হলো বাংলাদেশের চ্যাম্পিয়নদের। 
  • মোহন বাগানের বিপক্ষে সুযোগ আসবেই: কিংস কোচ
    ২১টি লিগ ম্যাচে বসুন্ধরা কিংস গোল করেছিল ৫৫টি। এর মধ্যে মাত্র এক ম্যাচে গোল পায়নি তারা। এএফসি কাপের দুই ম্যাচে গোল মিলেছে দুটি। দুটিই মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে। লিগ ও এফসি কাপ মিলিয়ে এই ২৩ ম্যাচে টানা দুই ম্যাচ গোল পায়নি কিংস; এমনটা কখনই হয়নি। মোহন বাগানের বিপক্ষে তাই গোল পেতে আত্মবিশ্বাসী কিংস কোচ অস্কার ব্রুসন। এ ম্যাচের মধ্যে ‘বাংলাদেশ বনাম ভারত’ ম্যাচের উত্তাপ খুঁজে পাওয়া অধিনায়ক তপু বর্মনও জানালেন জয়ের আশাবাদ।
  • মোহন বাগানের বিপক্ষে কিংসের বাঁচা-মরার লড়াই
    টানা দুই জয়ে গ্রুপের শীর্ষে রয়েছে মোহন বাগান। একটি করে জয় ও ড্রয়ে দ্বিতীয় স্থানে বসুন্ধরা কিংস। গ্রুপ পর্ব পেরিয়ে এএফসি কাপের নকআউট পর্বের মঞ্চে যেতে হলে শেষ ম্যাচে মোহন বাগানের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশের চ্যাম্পিয়নদের। অধিনায়ক তপু বর্মন আশাবাদী বাঁচা-মরার লড়াই জিতে পরের ধাপে যাওয়ার প্রশ্নে।
  • সমতায় শেষ কিংস ও বেঙ্গালুরুর লড়াই
    মাঝে মধ্যে সুযোগ তৈরি করল বসুন্ধরা কিংস কিন্তু পেল না গোল। শেষ দিকে মরিয়া বেঙ্গালুরু দিল প্রচণ্ড চাপ। কিন্তু তারাও পেল না জালের দেখা। এএফসি কাপে দুই দলের ম্যাচটি শেষ হলো সমতায়।
  • মালদ্বীপে দারুণ শুরু কিংসের
    প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার সঙ্গে শুরুর জড়তাও কেটে গেল বসুন্ধরা কিংসের। দারুণ এক গোল উপহার দিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দি সিলভা রবিনিয়ো। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকে হারিয়ে এএফসি কাপে শুভসূচনা করল বাংলাদেশের চ্যাম্পিয়নরা।
  • 'সেরা হতে হবে', দলকে কিংস কোচের বার্তা
    কয়েক ধাপের সূচি বদল ও দীর্ঘ প্রতীক্ষা শেষে এএফসি কাপ মিশন শুরু করতে যাচ্ছে বাংলাদেশের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। কদিন আগেই দলটি জিতেছে প্রিমিয়ার লিগের মুকুট। করোনাভাইরাসের থাবায় বারবার থমকে যাওয়া মৌসুমে পেয়েছে ফেডারেশন কাপ জয়ের স্বাদও। জোড়া শিরোপার তৃপ্তির সঙ্গে চোট নিয়ে কিছুটা দুর্ভাবনাও আছে। তবে কিংস কোচ অস্কার ব্রুসন বড় স্বপ্ন দেখছেন, দেখাচ্ছেনও। অভিযান শুরুর আগে শিষ্যদেরকে এই স্প্যানিয়ার্ডের বার্তা-সেরা হতে হবে।
  • ১৮ অগাস্ট শুরু কিংসের এএফসি কাপ মিশন
    মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ম্যাচ দিয়ে এএফসি কাপ অভিযান শুরু করবে বসুন্ধরা কিংস।
  • বাংলাদেশ নয়, মালদ্বীপেই এএফসি কাপ
    এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচগুলোর আয়োজক হতে আবারও আবেদন করেছিল বাংলাদেশের দল বসুন্ধরা কিংস। ম্যাচগুলো তারা খেলতে চেয়েছিল সিলেটে। কিন্তু এবারও তাদের আবেদনে সাড়া দেয়নি এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ম্যাচগুলো মালদ্বীপের মাঠে হবে বলে জানিয়েছে এশিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।
  • এএফসি কাপ পিছিয়ে গেল অগাস্টে
    মে মাসের খেলা স্থগিত হয়ে যাওয়ার পর এএফসি কাপের জন্য ৩০ জুন থেকে ৬ জুলাই সূচি নির্ধারণ করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। কিন্তু একই সময়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলবে বলে এএফসির কাছে খেলা পেছানোর আবেদন করে বসুন্ধরা কিংস। সে আবেদনে সাড়া দিয়ে অগাস্টে এএফসি কাপ আয়োজনের নতুন সিদ্ধান্ত জানিয়েছে এশিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থাটি।
  • এএফসি কাপের নতুন সূচি, আয়োজক হওয়ার সুযোগ কিংসের
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে যাওয়া এএফসি কাপের ‘ডি’ গ্রুপের খেলার নতুন সূচি দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। এখনও ভেন্যু ঠিক না হওয়ায় আয়োজক হওয়ার সুযোগ তৈরি হয়েছে বসুন্ধরা কিংসের সামনে।
  • হঠাৎ স্থগিত এএফসি কাপ, যাত্রা বাতিল কিংসের
    গোছগাছ শেষ। বিমানবন্দরের উদ্দেশে রওনা দেওয়ার পথে বসুন্ধরা কিংস। কিন্তু হঠাৎ করেই এলো দুঃসংবাদ। মালদ্বীপ সরকার বাংলাদেশসহ সাতটি দেশের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়ায় এএফসি কাপ স্থগিত হয়ে গেছে।
  • হঠাৎ এএফসি কাপ থেকে ‘বাদ’ আবাহনী!
    প্লে-অফ ম্যাচ নিয়ে কিছু দিন ধরে এএফসির সঙ্গে চিঠি চালাচালি চলছিল আবাহনী লিমিটেডের। সবশেষ শোনা গিয়েছিল, এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের প্রথম লেগের ম্যাচ তারা আয়োজন করতে চায় ৫ থেকে ৭ মে’র মধ্যে; ঢাকাতেই। কিন্তু হঠাৎ করেই এশিয়ান ফুটবল কনফেডারেশন বিবৃতি দিয়ে জানিয়েছে, আবাহনীর প্লে-অফ ম্যাচে খেলা হচ্ছে না।
  • ঢাকাতেই আবাহনীর এএফসি কাপের প্লে-অফ?
    ভারতে করোনাভাইরাসের সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ায় দেশটির সঙ্গে বাংলাদেশের স্থল ও আকাশ পথের যোগাযোগ বন্ধ। ওদিকে মালদ্বীপও সাড়া দিচ্ছে না। সব মিলিয়ে এএফসি কাপে আবাহনী লিমিটেড ও ইগলস ক্লাবের বিপক্ষে প্লে-অফের ম্যাচটি ঢাকাতেই হওয়ার সম্ভাবনা বাড়ছে দিনকে দিন।
  • এএফসি কাপ: কিংসের প্রথম ম্যাচের প্রতিপক্ষ মাজিয়া স্পোর্টস
    এএফসি কাপের গ্রুপ পর্বের সূচি দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। ‘ডি’ গ্রুপে আগামী ১৪ মে বসুন্ধরা কিংস নিজেদের প্রথম ম্যাচ খেলবে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে।
  • আয়োজক হতে পারল না বসুন্ধরা কিংস, এএফসি কাপ মালদ্বীপে
    ভারত ও মালদ্বীপের দলগুলোর মতো বাংলাদেশের বসুন্ধরা কিংসও চেয়েছিল ২০২১ সালের এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচগুলোর আয়োজক হতে। কিন্তু এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আয়োজক হিসেবে বেছে নিয়েছে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টসকে।
  • এএফসি কাপের ডি গ্রুপে বসুন্ধরা কিংস
    ২০২১ এএফসি কাপের ‘ডি’ গ্রুপে খেলবে ২০১৮-১৯ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।
  • এএফসি কাপ বাতিলে হতাশ বসুন্ধরা কিংস কোচ
    এএফসি কাপ পুনরায় শুরু হওয়ার কথা থাকায় ফিরেছিলেন ঢাকায়। বিদেশি খেলোয়াড়রাও চলে এসেছিল। স্থানীয় ও বিদেশি খেলোয়াড়দের নিয়ে পুরোদমে কাজ শুরুর ছকও তৈরি করে রেখেছিলেন অস্কার ব্রুসন। কিন্তু হঠাৎ করে এএফসি কাপ বাতিল হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ বসুন্ধরা কিংস কোচ।
  • বাতিল হয়ে গেল এএফসি কাপ
    এএফসি কাপে পুনরায় মাঠে নামার লক্ষ্যে ক্যাম্প শুরু করেছিল বসুন্ধরা কিংস। তাদের সেই প্রচেষ্টা ভেস্তে গেল। প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় এএফসি কাপ-২০২০ বাতিল করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন।
  • কিংসের তাবুতে ফিরেছেন বার্কোস-রবিনিয়ো-ফের্নান্দেস
    এরনান বার্কোস, রবসন দি সিলভা রবিনিয়ো ও জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস-বসুন্ধরা কিংসের এই তিন বিদেশি খেলোয়াড় ঢাকায় ফিরেছেন।
  • কিংসের ক্যাম্পে যোগ দিতে আসছেন বার্কোস-রবিনিয়ো-ফের্নান্দেস
    সেপ্টেম্বরের শুরুতেই এরনান বার্কোস, রবসন দি সিলভা রবিনিয়ো ও জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেসকে পাচ্ছে বসুন্ধরা কিংস।
  • অগাস্টেই কিংসের ক্যাম্পে যোগ দিবেন রবিনিয়ো-ফের্নান্দেস
    আপাতত চলছে স্থানীয় খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা। এরপর ছুটি কাটিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড এরনান বার্কোস এবং দলে নতুন নাম লেখানো রবসন দি সিলভা রবিনিয়ো ও জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস এলেই এএফসি কাপের জন্য পুরোদমে অনুশীলন শুরু করবে বসুন্ধরা কিংস।
  • ‘সব প্রস্তুতি নিয়ে’ শুরু হচ্ছে কিংসের ক্যাম্প
    জাতীয় দলের বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্প নিয়ে যে হ-য-ব-র-ল পরিস্থিতি তৈরি হয়েছিল, তা দেখে সতর্ক বসুন্ধরা কিংস। পুনরায় শুরু হতে যাওয়া এএফসি কাপের জন্য ক্যাম্প শুরুর আগে তাই সব ধরনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা। খেলোয়াড়, কোচ, স্টাফ, বাবুর্চি, বলবয় থেকে শুরু করে ক্যাম্প সংশ্লিষ্ট সবার আগে কোভিড-১৯ পরীক্ষা করে রিপোর্ট দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কিংস কর্তৃপক্ষ।
  • এএফসি কাপের ‘ই’ গ্রুপে বাকি সব ম্যাচ মালদ্বীপে
    বাংলাদেশ ও ভারতের কেউই এএফসি কাপের ‘ই’ গ্রুপে বাকি ম্যাচগুলো আয়োজনে আগ্রহ দেখায়নি। একমাত্র দেশ হিসেবে আগ্রহ দেখানো মালদ্বীপকে সেই ম্যাচগুলোর ভেন্যু হিসেবে বেছে নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।
  • এএফসির ‘সেরা পাঁচে’ জীবনের গোল
    ফ্লিক, ট্রিকস ও ব্যাকহিল-এই তিন ক্যাটাগরিতে এএফসি কাপের সেরা পাঁচ গোলের তালিকায় ঠাঁই পেয়েছে আবাহনী লিমিটেডের ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের গোল।
  • অক্টোবরে মাঠে ফিরছে এএফসি কাপ
    ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দিনক্ষণ জানানোর পর এশিয়ান ফুটবল কনফেডারেশন এবার এএফসি কাপ-২০২০ মাঠে ফেরানোর কথা জানিয়েছে। আগামী অক্টোবরে শুরু হবে এশিয়ান ফুটবলের ক্লাব পর্যায়ের এই টুর্নামেন্ট।
  • এক ভেন্যুতে এএফসি কাপ
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত থাকা এএফসি কাপ-২০২০ মাঠে ফেরার অপেক্ষায়। দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। ভেন্যুর ব্যাপারটিও আছে ঝুলে। তবে এটা নিশ্চিত যে দক্ষিণ এশিয়া অঞ্চলের সংশ্লিষ্ট তিন দেশের যেকোনো একটিতে বা নিরপেক্ষ ভেন্যুতে ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ ভিত্তিতে হবে সবগুলো ম্যাচ।
  • করোনাভাইরাস: ম্যাচ স্থগিতের মেয়াদ বাড়াল এএফসি
    প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় সব ধরনের আঞ্চলিক ম্যাচ আগামী জুন পর্যন্ত স্থগিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।
  • করোনাভাইরাস: স্থগিত হয়ে গেল এএফসি কাপ
    প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এএফসি কাপের সব আঞ্চলিক ম্যাচগুলো স্থগিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।
  • অদ্ভুত উপমায় দলের প্রশংসা করলেন ব্রুসন
    বসুন্ধরা কিংসের পারফরম্যান্সের মূল্যায়নে দারুণ এবং অদ্ভূতুড়ে উপমা দিলেন দলটির কোচ অস্কার ব্রুসন। বললেন, বাংলাদেশি বাঘ আর স্পেনের ষাড় কাঁধে কাঁধ মেলালে যেমন পারফরম্যান্স হয়, তেমন খেলেছে দল। এরনান বার্কোস ও দেনিয়েল কলিনদ্রেস সোলেরার বোঝাপড়া বোঝাতে টানালেন ‘স্বামী-স্ত্রী’ প্রসঙ্গও।
  • বার্কোস আর পেনাল্টি পার্থক্য গড়ে দিয়েছে: টিসি কোচ
    ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বলেছিলেন বসুন্ধরা কিংসের বিদেশি খেলোয়াড়দের নিয়ে সতর্ক থাকার কথা। বড় হারের পর টিসি স্পোর্টসের কোচ মোহামেদ সাজলি সেই একই কথা বললেন; পার্থক্য গড়ে দিয়েছে বিদেশিরা; বিশেষ করে এরনান বার্কোস।
  • আর্জেন্টাইন ফরোয়ার্ডের হ্যাটট্রিকে বসুন্ধরা কিংসের দুর্দান্ত জয়
    লিওনেল মেসির জাতীয় দলের সাবেক সতীর্থ বলে তার কাছে প্রত্যাশা ছিল আকাশচুম্বী। প্রত্যাশার ষোলো আনাই যেন বসুন্ধরা কিংসের হয়ে অভিষেকে পূরণ করলেন এরনান বার্কোস। উপহার দিলেন দারুণ এক হ্যাটট্রিক। জালের দেখা পেলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। পোস্টের নিচে আনিসুর রহমান জিকোও ছিলেন দুর্বার। দারুণ জয় দিয়ে এএফসি কাপ শুরু করল বসুন্ধরা কিংস।
  • জয়ে শুরুর আশা নবাগত বসুন্ধরা কিংসের
    নবাগত হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের গত আসরে বাজিমাত করেছিল বসুন্ধরা কিংস। এবার নবাগত হিসেবে দলটি পা রাখছে এএফসি কাপের আঙিনায়। মালদ্বীপের দল টিসি স্পোর্টসের বিপক্ষে শুরুটাও জয়ে রাঙাতে উন্মুখ হয়ে আছেন কোচ অস্কার ব্রুজন।
  • বসুন্ধরা কিংসের বিদেশিদের নিয়ে সতর্ক টিসি স্পোর্টস
    কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতায় ঋদ্ধ দেনিয়েল কলিনদ্রেস সোলেরা, কিরগিজস্তানের বখতিয়ার দুইশবেকভ, আর্জেন্টিনার এরনান বার্কোস আছে আক্রমণভাগে। রক্ষণে আছে আর্জেন্টাইন নিকোলাস দেলমন্তে। বসুন্ধরা কিংসের বিদেশি খেলোয়াড়দের নিয়ে তাই সতর্ক মালদ্বীপের দল টিসি স্পোর্টসের কোচ মোহামেদ সাজলি।
  • ‘গোল পাইনি, তাই বিদায় নিয়েছি’
    লক্ষ্যপূরণ করতে দরকার ছিল গোলের। তা মেলেনি। আবাহনী কোচ মারিও লেমোসও অকপটে জানালেন, গোল না পাওয়ার কারণে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের আগে বিদায় নিতে হয়েছে তার দলকে।
  • মাজিয়ার মাঠে ড্র করে বিদায় আবাহনীর
    কঠিন সমীকরণ মেলাতে পারেনি আবাহনী লিমিটেড। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের মাঠে ড্র করে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের আগেই ছিটকে গেছে মারিও লেমোসের দল।
  • ভুল শুধরে লক্ষ্য পূরণের আত্মবিশ্বাস আবাহনীর
    এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফে খেলতে হলে মেলাতে হবে কঠিন সমীকরণ। তবে সব বাধা পেরিয়ে মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনকে হারিয়ে পরের ধাপে যাওয়ার ব্যাপারে দারুণ প্রত্যয়ী আবাহনী কোচ মারিও লেমোস।
  • সহজে গোল খাওয়ায় হতাশ আবাহনী কোচ
    জয়ের প্রত্যাশা পূরণ হয়নি আবাহনী লিমিটেডের। বরং মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের সঙ্গে ড্র করে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফে খেলাও শঙ্কায় পড়ে গেছে। কোচ মারিও লেমোস ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় জানালেন সহজেই গোল খাওয়া নিয়ে হতাশার কথা।
  • সমতায় শেষ আবাহনী-মাজিয়া লড়াই
    দুই দফা পিছিয়ে পড়ার পর সমতা ফেরাল আবাহনী। ওই দুই গোল ছাড়া ম্যাচ জুড়ে নিষ্প্রাণ খেলে মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশের ঐতিহ্যবাহী দলটি।
  • কঠিন পরীক্ষায় আবাহনীর আক্রমণভাগ
    প্রতিপক্ষের জালে গোল ৭৩টি, হজম করেছে ১০টি-মালদ্বীপের গত লিগে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের এই পরিসংখ্যানই যথেষ্ট দলটির রক্ষণভাগের শক্তি, দৃঢ়তা প্রমাণের। আবাহনী লিমিটেডের আক্রমণভাগকে যে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে, বলছে সে কথাও।
  • মাজিয়ার বিপক্ষে ‘নিখুঁত’ খেলার লক্ষ্য আবাহনীর
    নিজেদের সবশেষ ম্যাচের স্মৃতি মোটেও সুখকর নয়। ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে এগিয়ে গিয়েও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে টাইব্রেকারে হেরে গিয়েছিল আবাহনী লিমিটেড। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে এএফসি কাপের ম্যাচের আগে তাই দলের কাছে ‘নিখুঁত পারফরম্যান্স’ চাইলেন আবাহনী কোচ মারিও লেমোস।
  • আবাহনীকে হারানোই একমাত্র লক্ষ্য: মাজিয়া কোচ
    শক্তিশালী স্কোয়াড, সঙ্গে মুখোমুখি লড়াইয়ের অতীত সাফল্য-সব মিলে দারুণ আত্মবিশ্বাসী মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের কোচ মারিয়ান সেকুলোভস্কি। তাই এএফসি কাপে আবাহনী লিমিটেডকে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে ঘরে ফেরাই একমাত্র চাওয়া তার।
  • আবাহনীর বিপক্ষে ২০১৭ সালের পুনরাবৃত্তির লক্ষ্য মাজিয়ার
    যদিও অ্যাওয়ে ম্যাচ, তবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম তাদের একেবারে অচেনা নয়। আবাহনী লিমিটেডকে এ মাঠে ২০১৭ সালে হারানোর অভিজ্ঞতাও আছে। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের কোচ মারিয়ান সেকুলোভস্কি তাই দুই বছর আগের সাফল্যের পুনরাবৃত্তির জন্য মুখিয়ে আছেন।
  • মাজিয়ার জালে গোল চাই আবাহনীর
    গত লিগে সবচেয়ে কম গোল খাওয়া দলের তালিকায় আবাহনী লিমিটেডের অবস্থান ছিল পঞ্চম। এএফসি কাপের প্লে-অফের দ্বিতীয় রাউন্ডে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে ম্যাচ সামনে রেখে গোলের হিসেবটা তাই ভালোভাবে কষছেন মারিও লেমোস। আবাহনী কোচের লক্ষ্য, ক্লিনশিট ধরে রেখে গোল দেওয়ার দিকে।
  • আবাহনীর সোহেলের গোল এএফসি কাপের সপ্তাহের সেরা
    উত্তর কোরিয়ার দল এপ্রিল টোয়েন্টিফাইভ স্পোর্টস ক্লাবের বিপক্ষে করা আবাহনী লিমিটেডের সোহেল রানার গোলটি দর্শকের ভোটে এএফসি কাপের সপ্তাহের সেরা গোল নির্বাচিত হয়েছে। 
  • ‘উত্তর কোরিয়ার দলের বিপক্ষে ৪ গোল অনেক বড় পাওয়া’
    এএফসি কাপের গ্রুপ পর্বে সবচেয়ে কম গোল খাওয়া দলটির একটি এপ্রিল টোয়েন্টিফাইভ। তাদের জালে চারবার বল পাঠানো যে চাট্টিখানি কথা নয়, ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় সেটাই তৃপ্তির সুরে জানালেন আবাহনী লিমিটেডের কোচ মারিও লেমোস।
  • সাত গোলের ম্যাচে উত্তর কোরিয়ার দলকে হারাল আবাহনী
    শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে আবাহনী লিমিটেড এগিয়ে যাওয়ার পর উত্তর কোরিয়ার দল এপ্রিল টোয়েন্টিফাইভ দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল। তবে শেষ পর্যন্ত সাত গোলের রোমাঞ্চ ছড়ানো এএফসি কাপের নকআউট পর্বের ম্যাচটি জিতেছে আবাহনী।
  • উত্তর কোরিয়ার দলের বিপক্ষে রক্ষণ নিয়ে দুর্ভাবনায় আবাহনী
    দল ছেড়েছেন নির্ভরযোগ্য ডিফেন্ডার মাসিহ সাইঘানি। কার্ডের নিষেধাজ্ঞায় মিশরের ডিফেন্ডার আলা নাস ইসাকেও পাচ্ছে না আবাহনী লিমিটেড। উত্তর কোরিয়ার দল এপ্রিল টোয়েন্টিফাইভ স্পোর্টস ক্লাবের বিপক্ষে এএফসি কাপের নকআউট পর্বের ম্যাচের আগে তাই রক্ষণভাগ নিয়ে চিন্তিত কোচ মারিও লেমোস।
  • এএফসি কাপের নকআউট পর্বে আবাহনীর প্রতিপক্ষ উত্তর কোরিয়ার দল
    এএফসি কাপের ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসে প্রতিপক্ষ হিসেবে উত্তর কোরিয়ার দল ৪.২৫ স্পোর্টস ক্লাবকে পেয়েছে আবাহনী লিমিটেড।
  • মিনেরভাকে হারিয়ে এএফসি কাপের পরের পর্বে আবাহনী
    বাংলাদেশের প্রথম দল হিসেবে এএফসি কাপের গ্রুপ পর্ব পেরিয়েছে আবাহনী লিমিটেড। গ্রুপের শেষ ম্যাচে ভারতের মিনেরভা পাঞ্জাবকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে বাংলাদেশের  চ্যাম্পিয়নরা।
  • আরও গোল করতে পারতো আবাহনী: কোচ
    মানাং মার্সিয়াংদিকে উড়িয়ে দেওয়ার পর আবাহনী কোচ মারিও লেমোসও শিষ্যদের প্রশংসা ভাসালেন। আরও গোল করা যেত বলে আক্ষেপও ঝরলো পর্তুগিজ কোচের কণ্ঠে।
  • নেপালের চ্যাম্পিয়নদের উড়িয়ে শীর্ষে আবাহনী
    শুরু থেকে গোছালো ফুটবল খেলা আবাহনী লিমিটেডের কাছে পাত্তাই পেলো না মানাং মার্সিয়াংদি। ফরোয়ার্ডদের নৈপুণ্যে এএফসি কাপে নেপালের চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েছে মারিও লেমোসের দল।
  • মার্সিয়াংদির বিপক্ষে জয় ছাড়া কিছুই ভাবছে না আবাহনী
    মানাং মার্সিয়াংদিকে হারিয়েই এএফসি কাপে শুভসূচনা করেছিল আবাহনী লিমিটেড। সেবার লড়াই হয়েছিল প্রতিপক্ষের মাঠে। এবার ম্যাচ নিজেদের মাঠে। আবাহনী কোচ মারিও লেমোস তাই আরও বেশি আত্মবিশ্বাসী। নেপালের চ্যাম্পিয়নদের বিপক্ষে জয় ছাড়া কিছুই ভাবছেন না পর্তুগিজ এই কোচ।
  • জাপান-অস্ট্রেলিয়া-থাইল্যান্ডের গ্রুপে বাংলাদেশের মেয়েরা
    মেয়েদের এফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূল পর্বে এবারও জাপান ও অস্ট্রেলিয়ার সঙ্গে দেখা হচ্ছে বাংলাদেশের। ‘এ’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড।
  • আবাহনী কোচের চোখে অবিশ্বাস্য খেলেছে দল
    হজম করা দুই গোল বাদ দিলে ম্যাচজুড়ে দারুণ খেলেছে আবাহনী লিমিটেড। ভারতের দল চেন্নাইন এফসিকে হারিয়ে প্রথম লেগের হারের মধুর প্রতিশোধও নিয়েছে। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় কোচ মারিও লেমোস তাই দাবি করলেন, অবিশ্বাস্য খেলেছে তার শিষ্যরা।
  • রোমাঞ্চকর ম্যাচে চেন্নাইনকে হারিয়ে আবাহনীর প্রতিশোধ
    পিছিয়ে পড়ার পর জোড়া গোল করে দারুণভাবে ঘুরে দাঁড়াল আবাহনী লিমিটেড। রক্ষণের ভুলে ফের গোল হজম করলেও শেষ দিকে মামুনুল ইসলামের গোলে এএফসি কাপে চেন্নাইন এফসিকে হারিয়েছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা।
  • চেন্নাইনের বিপক্ষে নিখুঁত খেলার লক্ষ্য চোট জর্জর আবাহনীর
    চোটের কারণে এরই মধ্যে মৌসুম শেষ হয়ে গেছে নির্ভরযোগ্য ডিফেন্ডার তপু বর্মন ও মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদের। একই কারণে টুটুল হোসেন বাদশাও গত চার ম্যাচ দলের বাইরে। হালকা চোট আছে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ওয়েলিংতন সেরিনো প্রিওরি এবং ওয়ালী ফয়সালের। চোট জর্জর দল নিয়ে চেন্নাইন এফসির মুখোমুখি হওয়ার আগে আবাহনী লিমিটেড কোচ মারিও লেমোস জানালেন নিখুঁত খেলার লক্ষ্য তাদের।
  • চিজোবাকে ছাড়াই ভারত যাচ্ছে আবাহনী
    ভিসা সমস্যার কারণে নির্ভরযোগ্য ফরোয়ার্ড সানডে চিজোবাকে ছাড়াই এএফসি কাপের ম্যাচ খেলতে ভারত যাচ্ছে আবাহনী লিমিটেড।
  • মিনেরভার সঙ্গে আবাহনীর স্বস্তির ড্র
    দুইবার পিছিয়ে পড়ে দুইবারই সমতায় ফিরল আবাহনী ক্রীড়া চক্র। এএএফসি কাপের গ্রুপ পর্বে নিজেদের মাঠে ধারহীন ফুটবল খেলা বাংলাদেশের চ্যাম্পিয়নদের শেষ পর্যন্ত ওই ড্রয়ের স্বস্তিটুকুই থাকল।
  • নেপালের চ্যাম্পিয়নদের হারাল আবাহনী
    এএফসি কাপে দারুণ শুরু পেয়েছে আবাহনী লিমিটেড। নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদিকে হারিয়েছে মারিও লেমোসের দল।
  • তিন পয়েন্টের লক্ষ্য নিয়ে নেপাল যাচ্ছে আবাহনী
    এএফসি কাপের গ্রুপ পর্ব পেরুতে না পারার হতাশা দূর করতে উন্মুখ হয়ে আছে আবাহনী লিমিটেড। চাওয়া পূরণে এবারের আসরে জয়ে শুরুর লক্ষ্য দলটির। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ নেপালের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদি।
  • হার দিয়ে এএফসি কাপ শেষ আবাহনীর
    গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভালো কিছু পাওয়ার আশা ছিল আবাহনীর। কিন্তু প্রথমার্ধে দুই গোল হজম করে পিছিয়ে পড়ে বেঙ্গালুরু এফসির কাছে ৪-০ ব্যবধানে হেরে এএফসি কাপ শেষ করেছে তারা।
  • জয় দিয়ে শেষের লক্ষ্য আবাহনীর
    এএফসি কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া আবাহনী লিমিটেড বেঙ্গালুরু এফসির বিপক্ষে শেষ ম্যাচ খেলতে নামছে জয়ের আশা নিয়ে।
  • মালদ্বীপে বড় হার আবাহনীর
    পিছিয়ে পড়ার পর সমতায় ফিরলেও পরে ছন্দ ধরে রাখতে পারেনি আবাহনী লিমিটেড। এএফসি কাপের গ্রুপ পর্বের ফিরতি লেগে মালদ্বীপের দল নিউ রেডিয়েন্টের কাছে উড়ে গেছে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নরা।
  • জয়ের লক্ষ্য নিয়েই মালদ্বীপ যাচ্ছে আবাহনী
    কাগজে-কলমে যা একটু টিকে আছে আবাহনী লিমিটেডের এএফসির কাপের গ্রুপ পর্ব পেরুনোর আশা। মালদ্বীপের দল নিউ রেডিয়েন্টের বিপক্ষে জয় দিয়ে সেই ক্ষীণ আশা টিকিয়ে রাখার লক্ষ্য আবাহনী কোচ সাইফুল বারী টিটুর।
  • ‘আবাহনী আবাহনীর মতো খেলেনি’
    শুরুতে এগিয়ে গেলেও শেষটা ভালো হয়নি আবাহনী লিমিটেডের। এএফসি কাপের ম্যাচে আইজল এফসির সঙ্গে পয়েন্ট ভাগাভাগির পর হতাশ কোচ সাইফুল বারী টিটু জানালেন, আবাহনী যেমনটা খেলে, তেমনটা পারেনি।
  • নিজেদের মাঠে আইজলে হোঁচট আবাহনীর
    প্রতিপক্ষের মাঠের ফলের পুনরাবৃত্তি নিজেদের মাঠে করতে পারেনি আবাহনী লিমিটেড। এএফসি কাপের ম্যাচে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর ভারতের আই লিগের চ্যাম্পিয়ন আইজল এফসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সাইফুল বারী টিটুর দল।
  • তবু আইজলকে নিয়ে সতর্ক আবাহনী
    প্রথম লেগে জয়ের আত্মবিশ্বাস সঙ্গী আবাহনী লিমিটেডের। এএফসি কাপের ফিরতি লেগে এবার নিজেদের মাঠে ভারতের দল আইজল এফসির মুখোমুখি হবে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নরা। সব দিক থেকে এগিয়ে থাকলেও কোচ সাইফুল বারী টিটু সতর্ক। প্রথম লেগের দাপুটে জয়ের আত্মতৃপ্তি যেন পেয়ে না বসে, সেজন্য শিষ্যদের পরামর্শ দিচ্ছেন তিনি।
  • ভারতের আইজলকে উড়িয়ে দিল আবাহনী
    ফরোয়ার্ডদের নৈপুণ্যে ভারতের আই লিগের চ্যাম্পিয়ন আইজল এফসিকে উড়িয়ে দিয়েছে আবাহনী। চলতি এএফসি কাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে সাইফুল বারী টিটুর দল।
  • সুযোগ নষ্ট করে বেঙ্গালুরুর মাঠে হারল আবাহনী
    নিউ রেডিয়েন্টের বিপক্ষে ম্যাচের মতো বেঙ্গালুরু এফসি বিপক্ষেও সুযোগ নষ্ট করেছেন আবাহনীর ফরোয়ার্ডরা। এএফসি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরেছে সাইফুল বারী টিটুর দল।
  • বেঙ্গালুরুর বিপক্ষে আবাহনীর অনুপ্রেরণা অতীত সাফল্য
    গত এএফসি কাপে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসিকে হারিয়েছিল আবাহনী লিমিটেড। এবার তাই ভারতের দলটির মুখোমুখি হওয়ার আগে অতীত সাফল্য থেকে অনুপ্রেরণা নিচ্ছেন আবাহনী কোচ সাইফুল বারী টিটু।
  • ফরোয়ার্ডদের দায় দিলেন আবাহনী কোচ
    নিউ রেডিয়েন্টের কাছে হেরে এএফসি কাপ শুরুর পর ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় ফরোয়ার্ডদের দায় দিলেন আবাহনী লিমিটেডের কোচ সাইফুল বারী টিটু। দলের নির্ভরযোগ্য ফরোয়ার্ড সানডে চিজোবার লাল কার্ড পাওয়াটাও বড় ধাক্কা ছিল বলে মনে করেন তিনি।
  • ফরোয়ার্ডদের ব্যর্থতার হারল আবাহনী
    গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি সানডে চিজোবা। রুবেল মিয়াও ছিলেন ছায়া হয়ে। ফরোয়ার্ডদের ব্যর্থতায় নিজেদের মাঠে হেরে এএফসি কাপ শুরু করেছে আবাহনী লিমিটেড।
  • শেষ পর্যন্ত লড়বে আবাহনী
    টানা ১৪ ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে এসেছে নিউ রেডিয়েন্ট। মালদ্বীপের দলটিকে শক্তিশালী মেনেই ছক কষছেন আবাহনী লিমিটেডের কোচ সাইফুল বারী টিটু। প্রত্যয়ী কণ্ঠে জানিয়েছেন, শেষ পর্যন্ত লড়াই করবে তার দল।
  • ফরোয়ার্ডদের দিকে তাকিয়ে আবাহনী কোচ
    নিউ রেডিয়েন্টের বিপক্ষে এএফসি কাপের ম্যাচ সামনে রেখে আবাহনী লিমিটেডের কোচ সাইফুল বারী টিটু তাকিয়ে আছেন ফরোয়ার্ডদের দিকে।
  • আবাহনীকে সমীহ নিউ রেডিয়েন্ট কোচের
    মালদ্বীপের দল নিউ রেডিয়েন্টের কোচ অস্কার ব্রুসন ভারতের আই লিগের দল মুম্বাই এফসিরও দায়িত্বে ছিলেন। উপমহাদেশের কন্ডিশন ও দল সম্পর্কে তাই ভালোই জানা আছে স্প্যানিশ এই কোচের। তবে নিজেদের মাঠে খেলতে নামা প্রতিপক্ষ আবাহনী লিমিটেডকে সমীহ করতে ভোলেননি তিনি।
  • মালদ্বীপেও হারল সাইফ স্পোর্টিং
    পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু পরে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলেনি। উল্টো শেষ দিকে দুই গোল হজম করে এএফসি কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় পর্বে হেরেছে প্রথমবারের মতো এ প্রতিযোগিতায় খেলা দলটি।
  • সেরাটা দিয়ে মালদ্বীপে জয়ের লক্ষ্য সাইফের
    নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে মালদ্বীপের মাঠে এএফসি কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় পর্বে দল জিতবে বলে আশাবাদী রায়ান নর্থমোর। দলে বড় কোনো ইনজুরি দুর্ভাবনা নেই বলে আরও আত্মবিশ্বাসী সাইফ স্পোর্টিংয়ের এই কোচ।
  • ভাগ্যকে দুষলেন সাইফ স্পোর্টিং কোচ
    দ্বিতীয়ার্ধে দারুণ খেললেও গোলের দেখা পায়নি সাইফ স্পোর্টিং। দলটিকে তিনবার গোল বঞ্চিত করে পোস্ট। এএফসি কাপের বাছাইয়ের প্রিমিলিমিনারি রাউন্ডের প্রথম পর্বের হারের প্রতিক্রিয়ায় তাই ভাগ্যকে দুষলেন সাইফের কোচ রায়ান নর্থমোর।
  • সুযোগ নষ্ট করে আর পোস্টের বাধায় হারল সাইফ স্পোর্টিং
    প্রথমার্ধে গোল খাওয়ার পর দ্বিতীয়ার্ধে দারুণ খেলল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু একের পর এক সুযোগ নষ্ট করলেন কিংসলে-শেরিংহ্যামরা। বাধা হয়ে দাঁড়াল পোস্টও। শেষ পর্যন্ত এএফসি কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের প্রথম পর্বে ১-০ গোলে মালদ্বীপের দল টিসি স্পোর্টসের কাছে হেরেছে তারা।
  • রোমাঞ্চ নিয়ে অভিষেকের অপেক্ষায় সাইফ-টিসি স্পোর্টস
    সাইফ স্পোর্টিংয়ের মতো টিসি স্পোর্টসও এই প্রথম এএফসি কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডে খেলবে। দুটি দলের মধ্যেই কাজ করছে আলাদা রোমাঞ্চ। ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে দুই দলের কোচও জানালেন জয়ে শুরুর লক্ষ্য তাদের।
  • পেনাল্টি মিসকে দুষলেন আবাহনী কোচ
    শেষ দিকে পেনাল্টি থেকে গোল হজম করে মোহন বাগানের সঙ্গে ড্র করেছে আবাহনী লিমিটেড। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দলটির কোচ দ্রাগো মামিচ জানিয়েছেন, নিজেদের স্পট কিক মিস আর একটি গোললাইন সেভের কারণে জয়টা হাতছাড়া হয়েছে তাদের।
  • ‘প্রথমার্ধ আবাহনীর, দ্বিতীয়ার্ধ আমাদের’
    শেষ মুহূর্তের গোলে আবাহনী লিমিটেডের সঙ্গে ড্র করতে পারার স্বস্তিতে মাঠ ছাড়তে পেরে খুশি সঞ্জয় সেন। মোহন বাগানের এই কোচ ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় প্রতিপক্ষ আবাহনীর খেলার প্রশংসাও করলেন।
  • স্পটকিকে ব্যর্থতায় মোহন বাগানের সঙ্গে ড্র আবাহনীর
    এগিয়ে যাওয়ার পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হারাল আবাহনী। শেষ দিকে স্পটকিক পেয়ে সেই ভুল আর করলো না মোহন বাগান। জয় দিয়ে এএফসি কাপ শেষ করার লক্ষ্যটা তাই পূরণ হলো না বাংলাদেশের চ্যম্পিয়নদের।
  • আবাহনীর বিপক্ষে মোহন বাগানের ‘গর্বের ম্যাচ’
    আবাহনী লিমিটেডের বিপক্ষে এএফসি কাপের শেষ ম্যাচটি গর্বের ম্যাচ বলে জানিয়েছেন মোহন বাগানের কোচ সঞ্জয় সেন। শেষ ম্যাচে জয়ই তার একমাত্র লক্ষ্য।
  • মোহন বাগানকে হারিয়ে সমর্থকদের ‘উপহার’ দিতে চায় আবাহনী
    এএফসি কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া আগেই নিশ্চিত হয়ে গেছে আবাহনী লিমিটেডের। তবে দলটির কোচ দ্রাগো মামিচ ভারতের দল মোহন বাগানকে হারিয়ে সমর্থকদের ‘বিশেষ উপহার’ দিতে চান।
  • এবার মাজিয়ার মাঠে হারল আবাহনী
    প্রথমার্ধে মাজিয়া স্পোর্টিস অ্যান্ড রিক্রিয়েশনকে আটকে রাখতে পেরেছিল আবাহনী। দ্বিতীয়ার্ধে আর পারেনি। দুই গোল হজম করে হেরেছে দ্রাগো মামিচের দল।
  • আবাহনীর অনেক উন্নতি দেখছেন বেঙ্গালুরুর কোচ
    ফিরতি লেগে আবাহনীর খেলায় অনেক উন্নতির ছাপ দেখার কথা জানিয়েছেন বেঙ্গালুরু এফসির কোচ আলবের্তো রোকা পুজোল।
  • বেঙ্গালুরুর জালে গোল করার লক্ষ্য নিয়েই নেমেছিলেন সাদ
    ম্যাচের ৭৫তম মিনিটে ইমন বাবুর বদলি নামলেন। ছয় মিনিট পর দারুণ ভলিতে আবাহনী লিমিটেডকে এগিয়ে নিলেন। ম্যাচ শেষে ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড জানালেন, শেষ দিকে নামলেও বেঙ্গালুরু এফসির বিপক্ষে গোল পাওয়ার আশা ছিল তার।
  • ‘ধৈর্য ধরার ফল পেয়েছে আবাহনী’
    সাদ উদ্দিন ও রুবেল মিয়ার গোলে এএফসি কাপে বেঙ্গালুরু এফসিকে হারানোর পর শিষ্যদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দ্রাগো মামিচ। আবাহনীর এই কোচের মতে নির্দিষ্ট কেউ নয়, পুরো দলই পার্থক্য গড়ে দিয়েছে। দলও পেয়েছে ধৈর্য ধরার পুরস্কার।