• উয়েফা নেশন্স লিগ সেমিতে পর্তুগালের সামনে সুইজারল্যান্ড
    উয়েফা নেশন্স লিগের সেমি-ফাইনালে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল। শেষ চারের আরেক লড়াইয়ে ইংল্যান্ডের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।
  • নাটকীয় ড্রয়ে ফ্রান্সকে পেছনে ফেলে সেমিতে নেদারল্যান্ডস
    এক পয়েন্ট হলেই ফ্রান্সকে ছিটকে দিয়ে সেমি-ফাইনালে উঠত নেদারল্যান্ডস। কিন্তু প্রথমার্ধে দুই গোল হজম করে শঙ্কায় পড়ে গিয়েছিল তারা। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জার্মানির সঙ্গে ড্র করে সে লক্ষ্য পূরণ করেছে ডাচরা।
  • বেলজিয়ামকে উড়িয়ে সেমিতে সুইজারল্যান্ড
    একটি পয়েন্ট হলেই চলতো। সেখানে শুরুতেই দুই গোলে এগিয়ে গিয়ে সেমি-ফাইনালে ওঠার জোর সম্ভাবনা জাগিয়েছিল বেলজিয়াম। কিন্তু অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ালো সুইজারল্যান্ড। হারিস সেফেরোভিচের হ্যাটট্রিকে রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া দলটিকে উড়িয়ে উয়েফা নেশন্স লিগের শেষ চারে জায়গা করে নিল সুইসরা।
  • ইতালির সঙ্গে ড্রয়ে গ্রুপ সেরা পর্তুগাল
    ম্যাচ জুড়ে পর্তুগালের রক্ষণে চাপ ধরে রেখে একের পর এক আক্রমণ করে গেল ইতালি। কিন্তু ফিনিশিংয়ের ব্যর্থতায় জালের দেখা পেল না। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়ে প্রথম দল হিসেবে উয়েফা নেশন্স লিগের সেমি-ফাইনালে উঠলো বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা।
  • ফ্রান্সকে হারিয়ে মধুর প্রতিশোধ নেদারল্যান্ডসের
    শুরু থেকে শেষ পর্যন্ত বলের নিয়ন্ত্রণ, আক্রমণে ফ্রান্সের ওপর আধিপত্য করল নেদারল্যান্ডস। প্রথমার্ধে জর্জিনিয়ো ভিনালডাম দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে স্পট কিকে ব্যবধান বাড়ালেন মেমফিস ডিপাই। উয়েফা নেশন্স লিগে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে মধুর প্রতিশোধ নিল ডাচরা।
  • স্পেনের বিপক্ষে ক্রোয়েশিয়ার শ্বাসরুদ্ধকর জয়
    দ্বিতীয়ার্ধে বারবার রং পাল্টানো লড়াইয়ে দুবার পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল স্পেন। তবে শেষ রক্ষা হয়নি সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। শেষ মুহূর্তের গোলে অসাধারণ এক জয় তুলে নিয়েছে ক্রোয়েশিয়া।
  • গ্রিজমানের জোড়া গোলে জার্মানিকে হারাল ফ্রান্স
    বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে চারবারের বিশ্বকাপ জয়ী জার্মানির লড়াই দারুণ জমেছিল। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে শেষ হাসি হেসেছে দিদিয়ের দেশমের দল। শুরুতে পিছিয়ে পড়ার পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে উয়েফা নেশন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ফরাসিরা।
  • স্পেনকে হারিয়ে মধুর প্রতিশোধ ইংল্যান্ডের
    স্পেনের কাছে গত মাসে ঘরের মাঠে হারতে হয়েছিল ইংল্যান্ডকে। ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের এবার তাদেরই মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে গ্যারেথ সাউথগেটের দল।
  • জার্মানিকে উড়িয়ে দিল নেদারল্যান্ডস
    উয়েফা নেশন্স লিগে প্রথম জয় পেয়েছে নেদারল্যান্ডস। ঘরের মাঠে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে উড়িয়ে দিয়েছে ২০১৪ বিশ্বকাপে তৃতীয় হওয়া দলটি।
  • ফাঁকা গ্যালারির সামনে ক্রোয়েশিয়া-ইংল্যান্ড ড্র
    উয়েফার নিষেধাজ্ঞার কারণে খেলা হলো দর্শকশূন্য মাঠে। স্বাগতিক ক্রোয়েশিয়ার মতো ইংল্যান্ডও পায়নি গোলের দেখা। উয়েফা নেশন্স লিগে দুই দলের লড়াই শেষ হয়েছে সমতায়।
  • ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিল স্পেন
    ইভান রাকিতিচের শততম ম্যাচ যত দ্রুত সম্ভব ভুলে যেতে চাইবে ক্রোয়েশিয়া। তারকা মিডফিল্ডারের মাইলফলক ছোঁয়ার ম্যাচে যে উড়ে গেছে বিশ্বকাপের রানার্সআপ দলটি। দেশের মাটিতে উয়েফা নেশন্স লিগের ম্যাচে ক্রোয়াটদের জালে গোল উৎসব করেছে স্পেন।
  • ইতালিকে হারিয়ে পর্তুগালের শুভ সূচনা
    ক্রিস্তিয়ানো রোনালদো বিহীন পর্তুগালের সঙ্গে পেরে উঠলো না ইতালি। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে উয়েফা নেশন্স লিগে শুভ সূচনা করেছে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা।
  • এমবাপে-জিরুদের নৈপুণ্যে ফ্রান্সের জয়
    কিলিয়ান এমবাপে ফ্রান্সকে এগিয়ে নেওয়ার পর সমতায় ফিরে নেদারল্যান্ডস। কিন্তু অলিভিয়ে জিরুদের করা গোলটি পরিশোধে ব্যর্থ ডাচরা। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে উয়েফা নেশন্স লিগে প্রথম জয় পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • ইংল্যান্ডকে হারিয়ে স্পেনের দারুণ শুরু
    উয়েফা নেশন্স লিগের শুরুটা ভালো হলো না রাশিয়া বিশ্বকাপে আলো ছড়ানো ইংল্যান্ডের। গ্যারেথ সাউথগেটের দলকে তাদেরই মাঠে হারিয়ে শুভ সূচনা করেছে স্পেন।
  • জর্জিনিয়োর গোলে রক্ষা ইতালির
    আন্তর্জাতিক ফুটবলে বড্ড খারাপ সময়ের মধ্য দিয়ে পথচলা ইতালি আরেকটি হারের শঙ্কায় পড়েছিল। তবে শেষ দিকে জর্জিনিয়োর গোলে পোল্যান্ডের সঙ্গে ড্রয়ের স্বস্তিতে মাঠ ছেড়েছে রবের্তো মানচিনির দল। 
  • দুর্দান্ত আরিওলায় জার্মানদের বিপক্ষে রক্ষা চ্যাম্পিয়ন ফ্রান্সের
    বিশ্ব চ্যাম্পিয়নের মর্যাদায় মাঠে নামা ফরাসিদের ম্যাচ জুড়ে চাপে রাখে জার্মানি। শেষ দিকে একের পর এক আক্রমণ সামলাতে কোণঠাসা হয়ে পড়ে দিদিয়ে দেশমের দল। তবে জাতীয় দলের হয়ে প্রথমবারের মতো মাঠে নামা গোলরক্ষক আলফুঁস আরিওলার অসাধারণ নৈপুণ্যে শেষ পর্যন্ত ড্রয়ের স্বস্তিতে মাঠ ছাড়ে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।