• লিভারপুলের জয়ে শিরোপা লড়াই গড়াল শেষ রাউন্ডে
    সামান্য ভুলেই হতে পারে সব শেষ-এমন স্নায়ুচাপের ম্যাচে শুরুতেই গোল হজম করে বসল লিভারপুল। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়াল দলটি। দুই অর্ধের দুই গোলে জয় তুলে নেওয়ার পাশাপাশি লিগের শিরোপা লড়াই টেনে নিল শেষ রাউন্ডে।
  • সালাহ ও ফন ডাইককে নিয়ে শঙ্কায় লিভারপুল
    লিগ শিরোপার দৌড়ে ম্যানচেস্টার সিটির ওপর চাপ ধরে রাখতে এবং নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে সাউথ্যাম্পটনের বিপক্ষে জয়ের বিকল্প নেই লিভারপুলের। খুব গুরুত্বপূর্ণ এই ম্যাচেই কি-না দুই বড় তারকাকে পাওয়া নিয়ে শঙ্কায় পড়েছে দলটি। ফিটনেস সমস্যায় ভুগছেন মোহামেদ সালাহ ও ভার্জিল ফন ডাইক।
  • সিটির হোঁচটে লিভারপুলের আশার পালে দোলা
    বারবার উন্মুক্ত হয়ে পড়ল ম্যানচেস্টার সিটির রক্ষণ। সুযোগ দু’হাতে কাজে লাগিয়ে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে গেল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। বিরতির পর আক্রমণের ঢেউ তুলে ম্যাচে ফিরল সিটি। শেষ মুহূর্তে রিয়াদ মাহরেজের পেনাল্টি মিসে হাতছাড়া হয়ে গেল জয়। পেপ গুয়ার্দিওলার দলের পয়েন্ট হারানোয় শিরোপা লড়াই আরেকটু জমে উঠল। লিভারপুলের নিভু নিভু আশার প্রদীপে যোগ হলো বাড়তি জ্বালানি।
  • 'কোয়াড্রপল? সিটি ম্যাচের পর জিজ্ঞাসা করুন'
    দুটি মিশন শেষ সফলভাবে। লিগ কাপের পর এফএ কাপও ঘরে তুলেছে লিভারপুল। প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে বাজিমাত করতে পারলে অনন্য ‘কোয়াড্রপল’ জয়ের উচ্ছ্বাসে ভাসবে ‘অল রেড’ খ্যাত দলটি। কিন্তু লিগের শিরোপাভাগ্য নেই তাদের হাতে। পয়েন্ট টেবিলে দুরত্ব ধরে রেখে ছুটছে ম্যানচেস্টার সিটি। ইয়ুর্গেন ক্লপ তাই অপেক্ষায় আছেন প্রতিপক্ষের হোঁচটের।
  • সেই গোলের ১০ বছর পূর্তিতে ইতিহাদে আগুয়েরোর ভাস্কর্য
    সের্হিও আগুয়েরোর এই গোলটির গল্প লেখা হয়েছিল ১০ বছর আগে। যে গোলে বদলে গিয়েছিল ম্যানচেস্টার সিটির ভাগ্য। ৯৪তম মিনিটে আর্জেন্টাইন তারকার লক্ষ্যভেদেই ৪৪ বছর পর প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত হয় দলটির। নিজেদের গল্পগাঁথার অংশ হয়ে যাওয়া সেই গোলের এক দশক পূর্তিতে ক্লাবের সফলতম গোলদাতাকে সম্মান জানাল সিটি।
  • প্রিমিয়ার লিগের এপ্রিলের সেরা রোনালদো
    ব্যর্থতায় মোড়ানো মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য গত এপ্রিল ছিল ‘খুব কঠিন’ এক মাস। এই সময়ে প্রিমিয়ার লিগে খেলা ছয় ম্যাচে তাদের জয় কেবল একটি। চ্যাম্পিয়ন্স লিগের লড়াই থেকে ছিটকে যাওয়ার জন্য এটাই ছিল যথেষ্ট। তবে মাসটি দলের জন্য খুব বাজে হলেও নিজের ভূমিকায় ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন উজ্জ্বল। দারুণ পারফরম্যান্সের দ্যুতিময় এই ফরোয়ার্ড পেলেন স্বীকৃতি।
  • ‘সিটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় ডে ব্রুইনে’
    এক ম্যাচে চার গোল যে কোনো ফরোয়ার্ডের জন্যই দারুণ কিছু। সেই কাজটা যখন একজন মিডফিল্ডার করেন, স্বাভাবিকভাবেই এর মাহাত্ম্য অনেক বেশি। তাই কেভিন ডি ব্রুইনেকে স্তুতিতে ভাসালেন পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটি কোচের মতে, চলতি মৌসুমে তাদের সেরা খেলোয়াড় এই বেলজিয়ান তারকা।
  • ডে ব্রুইনের ৪ গোলে শিরোপার আরও কাছে সিটি
    বলতে গেলে কেভিন ডে ব্রুইনের কাছেই হেরে গেল উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। চার গোল করে ব্যবধান গড়ে দিলেন বেলজিয়ান মিডফিল্ডার। দলকে নিয়ে গেলেন শিরোপার আরও কাছে।
  • সহজ জয়ে চ্যাম্পিয়ন্স লিগের পথেই চেলসি
    শুরুতেই গোল এনে দিলেন ম্যাসন মাউন্ট। দ্বিতীয়ার্ধে ক্রিস্টিয়ান পুলিসিকের গোলে রাখলেন অবদান। লিডস ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের খেলার পথেই থাকল চেলসি।
  • স্বস্তির জয়ে সিটিকে চাপে রাখল লিভারপুল
    তিন মিনিটেই গোল হজম করল লিভারপুল। সমতায় ফিরতেও সময় নিল তিন মিনিট। এগিয়ে যাওয়া গোলের দেখা তারা পেল ঘণ্টাখানেক পর। বাকিটা সময় নির্বিঘ্নে কাটিয়ে দিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল ইয়ুর্গেন ক্লপের দল। তাতে ম্যানচেস্টার সিটিকে চাপে রাখার পাশাপাশি শিরোপা লড়াই জমিয়েও রাখল তারা।
  • ক্লপের দল লিভারপুলের ইতিহাসে সেরা: জেরার্ড
    ইংলিশ ফুটবলের সমৃদ্ধ দলগুলোর একটি তারা। রয়েছে অনেক অনেক সাফল্য। স্টিভেন জেরার্ডের চোখে অবশ্য লিভারপুলের এই দলটিই সবার চেয়ে এগিয়ে। ইংল্যান্ডের সাবেক এই মিডফিল্ডার মনে করেন, ক্লপের দল ক্লাবটির ইতিহাসের সেরা ফুটবল খেলছে।
  • উলভারহ্যাম্পটন ম্যাচ গুয়ার্দিওলার কাছে ফাইনাল
    প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে তিন রাউন্ড বাকি থাকতে লিভারপুলের চেয়ে তিন পয়েন্ট এগিয়ে আছে ম্যানচেস্টার সিটি। এখন যে সমীকরণ, তাতে শেষ ৩ ম‍্যাচে ৭ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হয়ে যেতে পারে তাদের। তবে এই পরিস্থিতিতেও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে পরের ম্যাচটিকে ফাইনাল হিসেবে দেখছেন সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।
  • লিগ শিরোপার আশা ছাড়ছেন না ক্লপ
    মৌসুমে চার শিরোপা জয়ের সম্ভাবনায় চোট লেগেছে লিভারপুলের। প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে দলটি পিছিয়ে পড়েছে অনেকটাই। তবে কোচ ইয়ুর্গেন ক্লপ হাল ছাড়তে নারাজ। এখনই শিরোপা নিষ্পত্তি হয়ে গেছে, এমন ভাবছেন না তিনি।
  • নিউক‍্যাসলকে উড়িয়ে শিরোপার পথে এগিয়ে গেল সিটি
    চ‍্যাম্পিয়ন্স লিগের বিদায়ের যন্ত্রণা ভুলে ঘুরে দাঁড়াল ম‍্যানচেস্টার সিটি। ইংলিশ চ‍্যাম্পিয়নদের দাপুটে ফুটবলের সামনে পাত্তাই পেল না নিউক‍্যাসল ইউনাইটেড। একপেশে লড়াইয়ে অনায়াস জয়ে পেপ গুয়ার্দিওলার দল ফিরল শীর্ষে। লিভারপুলকে ছাড়িয়ে এগিয়ে গেল সামনে।
  • চ‍্যাম্পিয়ন্স লিগে যেতে আর্সেনালের বিপক্ষে জয় চান কন্তে
    আন্তোনিও কন্তের ছোঁয়ায় যেন বদলে গেছে টটেনহ‍্যাম হটস্পার। শৃঙ্খলা ফিরেছে রক্ষণে। ধারাল হয়ে ওঠেছে আক্রমণভাগ। তবে এখনও চ‍্যাম্পিয়ন্স লিগ তাদের জন‍্য বেশ দূরের পথ। পরের ম‍্যাচে আর্সনালের বিপক্ষে জয়ে উজ্জ্বল হতে পারে ইউরোপ সেরার মঞ্চে ফেরার সম্ভাবনা। সেই আশাটুকু বাঁচিয়ে রাখতে নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৩ পয়েন্ট চেয়েছেন কন্তে।
  • টটেনহ্যামের সঙ্গে ড্র করে শিরোপা স্বপ্নে চোট লিভারপুলের
    পয়েন্ট টেবিলের যা অবস্থা তাতে জয় ভীষণ দরকার ছিল দুই দলেরই। কারোরই লক্ষ‍্য পূরণ হয়নি। এগিয়ে গিয়েও ব‍্যবধান ধরে রাখতে পারেনি টটেনহ‍্যাম হটস্পার। আক্রমণের তোড়ে আন্তোনিও কন্তের দলকে ভাসিয়ে নেওয়ার চেষ্টায় সফল হয়নি লিভারপুলও।
  • ব্রাইটনের মাঠে বিধ্বস্ত ইউনাইটেড
    ঘরের মাঠে আলো ঝলমলে ফুটবল উপহার দিল ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়ন। আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে আদায় করে নিল একের পর এক গোল। এর বিপরীতে ম‍্যানচেস্টার ইউনাইটেডকে চিনতে হলো জার্সি দেখে। দিক হারনো দলকে কক্ষপথে ফেরাতে পারলেন না কেউ। এর মাসুল দিতে হলো বিব্রতকর এক হার দিয়ে।
  • রাংনিকের চাওয়া পূরণ করেনি ইউনাইটেড
    ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ রালফ রাংনিক কথাটা একাধিকবার বলেছেন। ওল্ড ট্র‍্যাফোর্ডের দলটির আক্রমণভাগে নতুন প্রাণের সঞ্চার চান তিনি। ব্যর্থতা ভুলে সামনে নতুনভাবে জেগে উঠতে এর বিকল্পও দেখেন না এই জার্মান। শুধু তাই নয়, গত জানুয়ারির দলবদলেও নতুন স্ট্রাইকার দলে ভেড়ানোর প্রয়োজনীয়তা অনুভব করেছিলেন রাংনিক। কিন্তু তার প্রস্তাব নাকি প্রত্যাখ্যান করেছিল ইংলিশ দলটি।
  • টটেনহ্যামের গতি আর বোঝাপড়া নিয়ে ভাবনায় ক্লপ
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পর লিভারপুল মনোযোগ ফিরিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে। শিরোপার লড়াইয়ে থাকা দলটির সামনে এবার কঠিন পরীক্ষা। পার হতে হবে টটেনহ্যাম হটস্পারের বাধা।
  • ২০২৫ সাল পর্যন্ত আর্সেনালে আর্তেতা
    দলকে চ‍্যাম্পিয়ন্স লিগে ফেরানোর লড়াইয়ে রাখা কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে আর্সেনাল। ২০২৫ সাল পর্যন্ত লন্ডনের ক্লাবটিতে থাকবেন মিকেল আর্তেতা। 
  • মাইলফলক ছুঁয়েও তৃপ্ত নন ফের্নান্দেস
    গোল খরায় ভুগছিলেন ব্রুনো ফের্নান্দেস। সেই খরা কাটানোর দিনে একটা মাইলফলক স্পর্শ করলেন তিনি। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকার মুখে হাসি নেই। কোনো ট্রফি ছাড়াই যে আরও একটি মৌসুম শেষ করতে হচ্ছে তার দলকে।
  • ইউনাইটেডের জয়ে রোনালদো-ফের্নান্দেসের গোল
    টানা দুই হার ও এক ড্রয়ে সেরা চারে থাকার পথ হয়ে গেছে ভীষণ কঠিন। ক্ষীণ সম্ভাবনাটুকু বাঁচিয়ে রাখতে জয়ের কোনো বিকল্প ছিল না। দিশা হারানো ম‍্যানচেস্টার ইউনাইটেডকে কক্ষপথে ফেরালেন ক্রিস্তিয়ানো রোনালদো, ব্রুনো ফের্নান্দেসরা। তাদের নৈপুণ‍্যে ব্রেন্ডফোর্ডকে সহজেই হারাল রালফ রাংনিকের দল। 
  • শিরোপা জিততে কি করতে হবে জানে সিটি: গুয়ার্দিওলা
    বেশ কিছু দিন ধরেই শিরোপার জন‍্য চলছে তীব্র লড়াই। লিভারপুল এগিয়ে যায় তো তাদের পেছনে ফেলে শীর্ষে ফেরে ম‍্যানচেস্টার সিটি। শিরোপাধারীরা ৪ পয়েন্টে এগিয়ে যায় তো ব‍্যবধান ফের ১-এ নামিয়ে আনে ইয়ুর্গেন ক্লপের দল। পেপ গুয়ার্দিওলার ধারণা, পয়েন্ট হারাবে না লিভারপুল। তাই শিরোপা ধরে রাখার একটাই পথ দেখছেন সিটি কোচ, জিততে হবে শেষ চার ম‍্যাচ।
  • লিভারপুলকে হটিয়ে ফের শীর্ষে সিটি
    মৌসুমে প্রথম দেখায় লিডস ইউনাইটেডের জালে গোল উৎসব করা ম্যানচেস্টার সিটি এবার ব্যবধান অত বড় করতে পারল না। শেষ পর্যন্ত কমও অবশ্য হয়নি। অনেকটা সময় চেনা রূপে না থেকেও তুলে নিল বড় জয়। সেই সঙ্গে কয়েক ঘণ্টার ব্যবধানে লিভারপুলকে হটিয়ে আবারও লিগ টেবিলের শীর্ষে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।
  • কষ্টের জয়ে সিটির ওপর চাপ বাড়াল লিভারপুল
    নিউক্যাসল ইউনাইটেডকে হারাতে বেশ বেগে পেতে হলো লিভারপুলের। তবে শুরুর দিকে পাওয়া গোলের লিড ধরে রেখে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ম‍্যানইউর শীর্ষ চারের আশায় চেলসির ধাক্কা
    ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ করে গেল চেলসি। প্রথমার্ধে দাভিদ দে হেয়া দারুণ কিছু সেভ করে তাদের আটকে রাখলেও বিরতির পর আর পারলেন না। জবাব দিতে ম্যানচেস্টার ইউনাইটেডও বেশি সময় নিল না। সমতায় শেষ হলো দুই দলের লড়াই।
  • এভারটনকে হারিয়ে সিটির সঙ্গে ব্যবধান কমাল লিভারপুল
    বিবর্ণ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে চেনা রূপে ফিরল লিভারপুল। একের পর এক আক্রমণে কাঁপিয়ে দিল এভারটনকে। জালের দেখা মিলল দুইবার। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘ইউনাইটেডের ড্রেসিংরুম বিপর্যস্ত’
    ম‍্যানচেস্টার ইউনাইটেডের ভোগান্তি মানতে বেশ কষ্ট হচ্ছে ক্লাবটির সর্বকালের সেরাদের একজন পল স্কোলসের। জানতে চাইছিলেন এর পেছনের কারণ, বুঝতে চাইছিলেন কি হচ্ছে তার প্রিয় ক্লাবে। যা শুনেছেন তা মোটেও পছন্দ হয়নি স্কোলসের। জেসি লিনগার্ড নাকি তাকে বলেছেন, প্রিমিয়ার লিগের সফলতম দলটির ড্রেসিংরুম এই মুহূর্তে বিপর্যস্ত।
  • রিয়াল ম্যাচের আগে জেসুসের ৪ গোলে উড়ল সিটি
    চেনা আঙিনায় যেন ক্যারিয়ারে সেরা একটি ম্যাচ খেললেন গাব্রিয়েল জেসুস! প্লেসিং শটে, হেডে, স্পট কিকে-যেভাবে ইচ্ছা গোল করলেন। সতীর্থের গোলেও রাখলেন অবদান। এতদিনের না পারার বৃত্ত ভেঙে প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিকের আনন্দে উড়াল দিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ওয়াটফোর্ডকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি।
  • সেঞ্চুরি ছোঁয়া গোল সদ্যপ্রয়াত সন্তানকে উৎসর্গ করলেন রোনালদো
    নবজাতক সন্তানকে হারানোর কষ্ট বুকে চেপে দলের প্রয়োজনে মাঠে নেমে পড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। চোখে-মুখে তীব্র কষ্টের ছাপ থাকলেও গোলমুখে বরাবরের মতোই কার্যকর হয়ে উঠলেন আরও একবার। আর্সেনালের বিপক্ষে পিছিয়ে পড়া দলকে পথে ফেরাতে প্রিমিয়ার লিগে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।
  • ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে চারে আর্সেনাল
    ম্যানচেস্টার ইউনাইটেডের দুঃস্বপ্নের প্রহর যেন শেষই হচ্ছে না। ফেরার ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদো প্রিমিয়ার লিগে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন বটে, কিন্তু দলের আরেক অভিজ্ঞ সেনানী ব্রুনো ফের্নান্দেস মিস করলেন গুরুত্বপূর্ণ পেনাল্টি। চেনা আঙিনায় উজ্জীবিত পারফরম্যান্সে দুর্দান্ত এক জয় তুলে নিল আর্সেনাল।
  • ছেলে হারানোর শোক কাটিয়ে অনুশীলনে রোনালদো
    সদ্যোজাত সন্তান হারানোর পর ছিলেন না লিভারপুলের বিপক্ষে ম্যাচে। আগামী শনিবার আর্সেনালের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে যাচ্ছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ইউনাইটেডের নতুন কোচ টেন হাগ
    দিনে দিনে যেভাবে গুঞ্জন জোরাল হচ্ছিল, তাতে বলা যায় সবকিছু একরকম নিশ্চিতই ছিল। এবার এসে গেল আনুষ্ঠানিক ঘোষণাও। আয়াক্সের সফল কোচদের একজন এরিক টেন হাগকে নিয়োগ দিল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • শুরুর মলিনতা কাটিয়ে শীর্ষে ফিরল সিটি
    এ ম্যাচে না থেকেও ছিল লিভারপুল! কদিন আগে তাদের কাছে হেরে এফএ কাপ থেকে ছিটকে পড়ে ম্যানচেস্টার সিটি। এরপর তাদের কাছেই হারায় প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষস্থান। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে ম্যাচটি তাই পেপ গুয়ার্দিওলার দলের জন্য ছিল অনেক হিসাব মেলানোর উপলক্ষ। বিবর্ণ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে চেনা রূপে ফিরল তারা। দারুণ জয়ে আবারও উঠল লিগ টেবিলের শীর্ষে।
  • রোমাঞ্চকর লড়াইয়ে চেলসিকে হারাল আর্সেনাল
    আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো জমজমাট। গোলও মিলল একের পর এক। এক দল এগিয়ে যায় তো আরেক পক্ষ সমতা ফেরায়! রোমাঞ্চ, উত্তেজনার নানা ধাপ পেরিয়ে চেলসিকে হারিয়ে জয়ের পথে ফিরল আর্সেনাল।
  • এমন বিপর্যয়ের পর ক্ষমা চাওয়াও যথেষ্ট নয়: ফের্নান্দেস
    ব্যর্থতার বৃত্তে বন্দি ম্যানচেস্টার ইউনাইটেডের চলতি মৌসুমে শিরোপার আশা শেষ হয়ে গেছে আগেই। তাদের এখন একমাত্র আশা-ভরসার জায়গা শীর্ষ চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করা। লিভারপুলের বিপক্ষে হেরে সেটাও পড়েছে শঙ্কার মুখে। দলটির সমর্থকদের সবচেয়ে নিরাশ করেছে সবশেষ ম্যাচে রালফ রাংনিকের দলের ভীষণ বাজে পারফরম্যান্স।
  • ইউনাইটেডকে গুঁড়িয়ে শীর্ষে ফিরল লিভারপুল
    ম্যানচেস্টার ইউনাইটেড সত্যিই বুঝি মোহামেদ সালাহর প্রিয় প্রতিপক্ষ। ম্যাচ শুরু হতেই গোল করিয়ে ও করে সেটাই যেন প্রমাণ করলেন তিনি। সতীর্থের গোল খরা কাটার দিনে আলো ছড়ালো পুরো লিভারপুল। ম্যানচেস্টার ইউনাইটেডকে উড়িয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • শিগগির গোল পাবেন সালাহ, বিশ্বাস কোচের
    দল দুর্দান্ত খেলছে, কিন্তু মোহামেদ সালাহর পায়ে গোল নেই। লিভারপুলের জার্সিতে তার সবশেষ গোলের পর পেরিয়ে গেছে এক মাসেরও বেশি সময়। তবে মিশরীয় ফরোয়ার্ডের গোল খরায় একটুও চিন্তিত নন কোচ ইয়ুর্গেন ক্লপ। তার বিশ্বাস, শিগগিরই জালের দেখা পাবেন সালাহ।
  • রোনালদোর হ্যাটট্রিকে ইউনাইটেডের রোমাঞ্চকর জয়
    প্রিয় দল প্রতিনিয়ত যেন নিজেদের হারিয়ে খুঁজছে। ধারাবাহিক বাজে পারফরম্যান্সে কেবলই হাঁটছে পেছনের দিকে। বিক্ষোভে নেমেছে সমর্থকরা। ভীষণ কঠিন সময়ে দলকে পথে ফেরাতে আবারও স্বরূপে জ্বলে উঠলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তলানির দল নরিচ সিটি উজ্জ্বল পারফরম্যান্সে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেও মহাতারকার দ্যুতির সামনে তা ফিকে হয়ে গেল। দুর্দান্ত এক ফ্রি কিকে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি ম্যানচেস্টার ইউনাইটেডকে জয়ে ফেরালেন পর্তুগিজ তারকা।
  • ইউনাইটেডের অনুশীলন মাঠে সমর্থকদের বিক্ষোভ
    প্রিয় দলের টানা বাজে পারফরম্যান্স যেন মেনে নিতে পারছে না ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা। ইংলিশ ক্লাবটির ট্রেনিং গ্রাউন্ডের বাইরে বিক্ষোভ করেছে তারা।
  • ডাইকের এক দশকের বার্নলি অধ্যায়ের সমাপ্তি
    ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে দল। শঙ্কা রয়েছে প্রিমিয়ার লিগ থেকে অবনমনের। দলের এমন বাজে পরিণতিতে কোচ ছাঁটাইয়ের পথে হাঁটল বার্নলি।
  • রোনালদোর প্রস্তাব ফিরিয়ে দিলেন সেই প্রতিবন্ধী শিশুর মা
    ম্যাচ হারার হতাশায় ‘রাগের মাথায়’ এক দর্শকের ফোন ভেঙে সমালোচনার মুখে পড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পরে নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চান তিনি। ওই দর্শককে ওল্ড ট্র্যাফোর্ডে খেলা দেখার আমন্ত্রণও জানান ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। কিন্তু তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন সেই দর্শকের মা।
  • বড় সুযোগ হাতছাড়া করে খুব হতাশ গুয়ার্দিওলা
    ম্যানচেস্টার সিটি ও লিভারপুল দ্বৈরথ নিয়ে ইংলিশ ফুটবল সপ্তাহ জুড়েই ছিল সরগরম। দুদলের মুখোমুখি লড়াইকে অনেকে প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারক ম্যাচ হিসেবে ভাবছিলেন। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হওয়ায় পয়েন্ট টেবিলের চিত্র আছে আগের মতোই। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের সম্ভাবনা জাগিয়েও পয়েন্ট হারানোয় হতাশ সিটি কোচ পেপ গুয়ার্দিওলা।
  • ড্রয়ে শেষ সিটি-লিভারপুলের রোমাঞ্চকর লড়াই
    শিরোপা নির্ধারক! ম্যাচের আগে এই কথাটিই আসছিল ঘুরে-ফিরে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের মাঠের লড়াইয়েও শুরু থেকে ছড়াল তুমুল উত্তেজনা। আক্রমণের পসরা মেলে দুইবার এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। প্রতিবারই ঘুরে দাঁড়িয়ে সমতা ফেরাল লিভারপুল। রোমাঞ্চের ভেলায় ভেসে ড্রয়ে শেষ হলো লড়াই।
  • দর্শকের ফোন ভাঙার ঘটনায় তদন্তের মুখে রোনালদো
    মাঠে সময়টা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড এবং দলটির তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর। এর মধ্যে আবার তিনি ম্যাচ শেষে এক দর্শকের ফোন ভেঙে জড়িয়েছেন বিতর্কে। এই ঘটনায় পর্তুগিজ সুপারস্টার কোনো অপরাধ করেছেন কিনা, তা নিশ্চিত হতে তদন্তে নেমেছে পুলিশ।
  • আমরা চ্যাম্পিয়ন্স লিগের যোগ্য নই: রাংনিক
    এভারটনের বিপক্ষে পরাজয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্নে বড় ধাক্কা লেগেছে। ম্যাচটিতে খেলোয়াড়দের পারফরম্যান্সে হতাশ ও ক্ষুদ্ধ দলটির কোচ রালফ রাংনিক। এই জার্মান মনে করেন, এভাবে পারফর্ম করলে চ্যাম্পিয়ন্স লিগে খেলার দাবি করতে পারে না ইউনাইটেড।
  • রিয়াল মিশনের আগে চেলসির ৬ গোলের উৎসব
    আন্তর্জাতিক বিরতির পর মাঠে ফিরে গত সপ্তাহটা চেলসির কাটে ভীষণ হতাশায়। সামনে আবার রিয়াল মাদ্রিদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকার কঠিন চ্যালেঞ্জ। অগ্নিপরীক্ষায় নামার আগে তারা জয়ে ফিরল দোর্দণ্ড প্রতাপে। লিগ ম্যাচে সাউথ্যাম্পটনকে গোল বন্যায় ভাসাল টমাস টুখেলের দল।
  • ‘মৌসুমের সবচেয়ে বড় ম্যাচ’ নিয়ে রোমাঞ্চিত ফোডেন
    কেবল এক পয়েন্টের ব্যবধান নিয়ে মুখোমুখি লড়াইয়ে নামতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। অনেকের মতে, এই ম্যাচের ফলে নির্ধারণ হয়ে যেতে পারে প্রিমিয়ার লিগের সম্ভাব্য বিজয়ী। সিটি মিডফিল্ডার ফিল ফোডেনের কণ্ঠেও ফুটে উঠল হাইভোল্টেজ ম্যাচের আগে রোমাঞ্চ।
  • চেলসির ‘ভেঙে পড়া রক্ষণ’ নিয়ে চিন্তিত নন টুখেল
    নিজেদের শেষ দুই ম্যাচের নিরিখে রক্ষণভাগ যেন দুশ্চিন্তার আরেক নাম হয়ে দাঁড়িয়েছে চেলসির জন্য। আন্তর্জাতিক বিরতির পর খেলা দুই ম্যাচে মোট ৭ গোল হজম করেছে দলটি। বলার অপেক্ষা রাখে না, হেরেছে দুই ম্যাচেই। তবে চেলসি কোচ টমাস টুখেল দলের রক্ষণ নিয়ে খুব একটা চিন্তিত নন।
  • সিটিকে হারালেই লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাবে না: ক্লপ
    ম্যানচেস্টার সিটির বিপক্ষে আসছে ম্যাচ জিতলেই সব কাজ শেষ হয়ে যাবে না, বরং লিগ শিরোপার জন্য বাকি থাকা সব ম্যাচই জিততে হবে। শিষ্যদের কাছে এই চাওয়া জানিয়ে দিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • ১০ মিনিটে ৩ গোল খেয়ে চেলসির ‘বিরল’ হার
    দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার পর ব্যবধান ধরে রাখতে পারল না চেলসি। বরং প্রতিপক্ষের ১০ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল টমাস টুখেলের দল। তাদের মাঠ থেকে স্মরণীয় এক জয় নিয়ে ফিরল ব্রেন্টফোর্ড।
  • ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে কাঁপিয়ে দিল লেস্টার
    লেস্টার সিটির বিপক্ষে আবারও জেগেছিল হারের শঙ্কা। তবে পিছিয়ে পড়ার পর ব্যবধান ঘুচিয়ে এবং বাকি সময়ে খুব কষ্টে সমতা ধরে রেখে মাঠ ছাড়ল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • বার্নলিকে হারিয়ে শীর্ষে ফিরল সিটি
    আন্তর্জাতিক বিরতির পর মাঠে ফিরে ম্যাচ জুড়ে আধিপত্য করল ম্যানচেস্টার সিটি। বার্নলিকে সহজেই হারিয়ে আবারও লিগ টেবিলের শীর্ষে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।
  • ওয়াটফোর্ডের বিপক্ষে লিভারপুলের কষ্টের জয়
    লিগের প্রথম পর্বে ওয়াটফোর্ডের জালে মুড়িমুড়কির মতো গোল করেছিল লিভারপুল। কিন্তু ঘরের মাঠে গোলের জন্য বেশ ভুগতে হলো দলটিকে। প্রথমার্ধে দিয়োগো জটা দলকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করলেন ফাবিনিয়ো। স্বস্তির জয়ে লিগ টেবিলে শীর্ষে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।
  • আর্সেনালকে হারিয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল
    দুই দিন আগে ম্যানচেস্টার সিটির হোঁচটে পাওয়া সুযোগটা দারুণভাবে কাজে লাগাল লিভারপুল। আর্সেনালকে হারিয়ে লিগ চ্যাম্পিয়নদের সঙ্গে এক পয়েন্টের ব্যবধানে উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল।
  • রোনালদোর চূড়ায় বসতে এখনও দেরি!
    পেশাদার ফুটবলে ক্লাব ও আন্তর্জাতিক অঙ্গন মিলিয়ে সর্বোচ্চ ব্যক্তিগত গোলের হিসাব ফিফা না রাখার কারণেই যত জটিলতার সৃষ্টি। তাইতো, গত বছরের শুরু থেকে কয়েকবার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার আসনে ক্রিস্তিয়ানো রোনালদো উঠে বসার পরও ‘কিন্তু’ শেষ হয় না। রেকর্ডটা যেন তার হয়েও হয় না। এই যেমন, টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিকে ইয়োসেফ বিকানের ‘৮০৫ গোল’ ছাড়িয়ে গেলেও বলা হচ্ছে রেকর্ডটি সত্যিকারের অর্থে নিজের করে নিতে আরও কিছুটা পথ যেতে হবে পর্তুগিজ মহাতারকাকে।
  • রোনালদোর ইতিহাস গড়া হ্যাটট্রিকে ইউনাইটেডের দুর্দান্ত জয়
    চোট কাটিয়ে মাঠে নেমেই চিরচেনা রূপে ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। অসাধারণ এক হ্যাটট্রিক করার পথে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে সবচেয়ে বেশি গোলের ‘সবশেষ রেকর্ডটাও’ ভেঙে দিলেন পর্তুগিজ তারকা। রোমাঞ্চকর লড়াইয়ে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষ চারে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ২ হাজারতম গোলের ম্যাচে লিভারপুলের জয়
    ম্যাচ জুড়ে আক্রমণে আলো ছড়াল লিভারপুল। দুই অর্ধে মিলল জালের দেখা। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে হারিয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ইউনাইটেডকে উড়িয়ে দিল সিটি
    ম্যাচের শুরু থেকে দাপুটে ফুটবলের পসরা মেলল ম্যানচেস্টার সিটি। শুরুতে পিছিয়ে পড়ার পর সমতা টেনে লড়াইয়ের আভাস দেওয়া ম্যানচেস্টার ইউনাইটেডকে পরে যেন খুঁজেই পাওয়া গেল না। দারুণ জয়ে লিগ টেবিলে লিভারপুলের সঙ্গে ব্যবধান বাড়াল পেপ গুয়ার্দিওলার দল।
  • ওয়েস্ট হ্যামকে হারিয়ে জয়রথেই লিভারপুল
    পাঁচ মিনিটের মধ্যে দারুণ দুটি সুযোগ নষ্টের পর প্রথমার্ধেই এগিয়ে গেল লিভারপুল। পাল্টা আক্রমণে চাপ বাড়াল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। তবে ব্যবধান ঘোচাতে পারেনি তারা। প্রিমিয়ার লিগে টানা সপ্তম জয় পেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিডসে চাকরি হারালেন কোচ বিয়েলসা
    মার্সেলো বিয়েলসার কোচিংয়ে দীর্ঘ ১৬ বছর পর প্রিমিয়ার লিগে ফিরে গত মৌসুমে দারুণ আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় লিডস ইউনাইটেড। ২০২০ এর ফিফা বর্ষসেরা কোচের লড়াইয়েও ছিলেন তিনি। তবে সুসময়টা দ্রুতই শেষ হয়ে গেল। দলের টানা ব্যর্থতার দায়ে চাকরি হারাতে হলো আর্জেন্টাইন কোচকে।
  • এভারটনকে হারিয়ে জয়ে ফিরল সিটি
    প্রথমার্ধে বিবর্ণ ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়াল বিরতির পর। কিন্তু এভারটন গোলরক্ষকের বাধা পেরোতে পারছিল না তারা। শেষ দিকে অবশ্য তাদের আর আটকে রাখতে পারলেন না জর্ডান পিকফোর্ড। লিগ টেবিলে লিভারপুলের সঙ্গে ব্যবধান আবার বাড়িয়ে নিল পেপ গুয়ার্দিওলার দল।
  • নতুন অধ‍্যায়ে এরিকসেনের নতুন শুরু
    জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফিরে এলেও ক্রিস্তিয়ান এরিকসেনের ক্যারিয়ার পড়ে গিয়েছিল হুমকির মুখে। অনেক বাধা পেরিয়ে ‘নতুন আলোর’ খোঁজে তিনি যোগ দেন ব্রেন্টফোর্ডে। প্রিমিয়ার লিগের দলটির হয়েই এবার ফিরলেন প্রতিযোগিতামূলক ম্যাচে। ডেনিশ মিডফিল্ডারের ফুটবল জীবনে শুরু হলো নতুন আরেক অধ্যায়।
  • অসংখ্য সুযোগ হারিয়ে ইউনাইটেডের হোঁচট
    একের পর এক আক্রমণে ওয়াটফোর্ডকে কাঁপিয়ে দিল ম্যানচেস্টার ইউনাইটেড। সুযোগও মিলল অনেক, কিন্তু কাজে লাগাতে পারল না একটিও। বাধ সাধল পোস্টও। অবনমন অঞ্চলের দলটির বিপক্ষে ঘরের মাঠে পয়েন্ট হারানোর হতাশা সঙ্গী হলো রালফ রাংনিকের দলের।
  • লিভারপুলের আক্রমণের তোড়ে ভেসে গেল লিডস
    প্রথম মিনিট থেকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তুলল লিভারপুল। ২০ মিনিটের মধ্যে তিনবার জালে বল পাঠিয়ে নিল নিয়ন্ত্রণ। দ্বিতীয়ার্ধে খেলার গতি কিছুটা কমে আসলেও ঘুরে দাঁড়ানোর পথ পায়নি লিডস ইউনাইটেড। দুর্দান্ত জয়ে শিরোপা লড়াই আরও জমিয়ে তুলল ইয়ুর্গেন ক্লপের দল।
  • লিগ শিরোপা জিততে ক্লপের চাওয়া প্রতিটি ম্যাচ জয়
    সবশেষ রাউন্ডে দুই দলের দুইরকম ফলাফলে পয়েন্ট টেবিলে কমেছে ব্যবধান। তাতে প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই আরও জমে ওঠার ইঙ্গিত মিলেছে। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের মতে, শিরোপা জিততে হলে এখন থেকে প্রতিটি ম্যাচেই তাদের জয়ের কথা ভাবতে হবে। ম্যানচেস্টার সিটিও একই লক্ষ্যে এগিয়ে যাবে বলে মনে করেন তিনি।
  • ৬ গোলের রোমাঞ্চে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়
    আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জুড়ে ছড়াল উত্তেজনা। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়া লিডস ইউনাইটেড বিরতির পর এক মিনিটের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের জালে বল পাঠাল দুইবার। তবে শেষ পর্যন্ত তারা অসাধারণ কিছু করে দেখাতে পারল না। দুই বদলি খেলোয়াড়ের নৈপুণ্যে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ল রালফ রাংনিকের দল।
  • রুদ্ধশ্বাস লড়াইয়ে সিটিকে হারাল টটেনহ্যাম
    দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ৯ বার বল পাঠানোর আত্মবিশ্বাসে চিড় ধরল শুরুতেই গোল খেয়ে। দুইবার পিছিয়ে পড়ে স্বস্তি ফিরলেও শেষ পর্যন্ত টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে পেরে উঠল না ম্যানচেস্টার সিটি। রোমাঞ্চে ঠাসা ম্যাচে প্রায় ভুলে যাওয়া হারের তেতো স্বাদ পেল পেপ গুয়ার্দিওলার দল।
  • ঘুরে দাঁড়িয়ে লিভারপুলের দারুণ জয়
    সৌভাগ্যসূচক গোলে প্রায় তিন দশক পর লিভারপুলের বিপক্ষে জয়ের আশা জাগাল নরিচ সিটি। কিন্তু তিন মিনিটের ঝলকে তাদের আশা তছনছ করে দিলেন সাদিও মানে ও মোহামেদ সালাহ। শেষ দিকে জালের দেখা পেলেন লুইস দিয়াস। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • অপেক্ষা ফুরাল রোনালদোর, জয়ে ফিরল ইউনাইটেড
    একটি-দুটি নয়, টানা ছয় ম্যাচ ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন গোলহীন! ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষেও শুরুতে ছিলেন নিষ্প্রভ। দ্বিতীয়ার্ধে পর্তুগিজ ফরোয়ার্ড ফিরলেন চেনা আগ্রাসী রূপে। দারুণ এক গোল করে বেরিয়ে এলেন ব্যর্থতার বৃত্ত থেকে। প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেডও।
  • সালাহ-মানের বিবর্ণ দিনে লিভারপুলের ত্রাতা ফাবিনিয়ো
    আফ্রিকান নেশন্স কাপ শেষ করে প্রিমিয়ার লিগে ফিরলেন সাদিও মানে, মোহামেদ সালাহ। কিন্তু দুই তারকা ফরোয়ার্ড থাকলেন নিজেদের ছায়া হয়ে। আক্রমণভাগের আরেক সেনানি রবের্তো ফিরমিনোও খুঁজে ফিরলেন নিজেকে। ফরোয়ার্ডদের এমন মলিন দিনে লিভারপুলকে পথ দেখালেন ফাবিনিয়ো। স্বস্তির জয় পেল ইয়ুর্গেন ক্লপের দল।
  • নরিচের জালে আবারও ম্যানচেস্টার সিটির গোল উৎসব
    চ্যাম্পিয়নদের বিপক্ষে এবারও কোনোরকম বাধা হতে পারল না নরিচ সিটি। পুরোটা সময় আধিপত্য ধরে রাখল ম্যানচেস্টার সিটি। রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগের অবনমন অঞ্চলের দলটিকে আবারও উড়িয়ে দিল পেপ গুয়ার্দিওলার দল।
  • আবারও গোলহীন রোনালদো, ইউনাইটেডের আরেকটি হতাশার ড্র
    গোল করতেই যেন ভুলে গেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সবশেষ এমন দুঃসময় তার এসেছিল ২০০৮-০৯ মৌসুমে। সাত ম্যাচের সেই গোলশূন্যতার পর এবার এ নিয়ে ছয় ম্যাচে গোল পেলেন না তিনি। পর্তুগিজ তারকার এমন গোলখরা দীর্ঘায়িত হওয়ার ম্যাচে আরেকবার পয়েন্ট হারাল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • লিগ শিরোপা জিততে '৯০ পয়েন্টের বেশি দরকার' সিটির
    গত মৌসুমে ৯০ পয়েন্টের কম নিয়ে প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানচেস্টার সিটি। শ্রেষ্ঠত্ব ধরে রাখার পথে এবারও তারা আছে এগিয়ে। কিন্তু এখনই কোনো কিছুর নিশ্চয়তা দেখছেন না দলটির কোচ পেপ গুয়ার্দিওলা। তার মতে, এবার লিগ শিরোপা জিততে প্রয়োজন হবে ৯০ পয়েন্টের বেশি।
  • জটার জোড়া গোলে লিভারপুলের জয়
    ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ করে গেল লিভারপুল। লেস্টার সিটির গোলরক্ষক দাঁড়ালেন দেয়াল হয়ে। বাঁধ সাধল ক্রসবারও। এর মাঝেই জোড়া গোলের উৎসবে মাতলেন দিয়োগো জটা। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • তলানির দল বার্নলির মাঠে ইউনাইটেডের হোঁচট
    দুই অর্ধে দেখা মিলল দুইরকম ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রথমার্ধে একচেটিয়া আধিপত্য করে এগিয়ে যাওয়া দলটিকে বিরতির পর সেভাবে খুঁজেই পাওয়া গেল না। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে রালফ রাংনিকের দলকে রুখে দিল লিগ টেবিলের তলানির দল বার্নলি।
  • প্যালেসকে হারিয়ে ব্যবধান কমাল লিভারপুল
    প্রথমার্ধে একচেটিয়া আধিপত্য করে দুই গোলে এগিয়ে যাওয়া লিভারপুল বিরতির পর কিছুটা খেই হারাল। সেই সুযোগে ব্যবধান কমাল ক্রিস্টাল প্যালেস, কিন্তু ফেভারিটদের আটকাতে পারল না তারা। লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • সাউ‍থ‍্যাম্পটনের মাঠে সিটির ড্র
    ঘরের মাঠে উজ্জীবিত ফুটবল খেলল সাউথ‍্যাম্পটন। আশা জাগাল ২০১৬ সালের পর প্রিমিয়ার লিগে ম‍্যানচেস্টার সিটির বিপক্ষে প্রথম জয়ের। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াল পেপ গুয়ার্দিওলার দল। এমেরিক লাপোর্তের গোলে এড়াতে পারল হার।
  • র‍্যাশফোর্ডের শেষের গোলে ম্যানইউর নাটকীয় জয়
    ম্যাচ শেষের বাঁশি বাজতে বাকি ৩০ সেকেন্ডের কম সময়। ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে পয়েন্ট হারানোর শঙ্কা। খুব প্রয়োজনের মুহূর্তে দলকে উদ্ধার করলেন মার্কাস র‍্যাশফোর্ড। ইংলিশ ফরোয়ার্ডের শেষ সময়ের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে লিগ টেবিলে শীর্ষ চারে উঠল রালফ রাংনিকের দল।
  • শুরুর বিবর্ণতা কাটিয়ে জয়ে ফিরল ইউনাইটেড
    ম্যাচের প্রথম ভাগে দারুণ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারল না ব্রেন্টফোর্ড। বিরতির পর দিতে হলো তার মাশুল। মলিনতা কাটিয়ে জ্বলে উঠল ম্যানচেস্টার ইউনাইটেড। তিন ফরোয়ার্ডের গোলে জয়ের পথে ফিরল রাফল রাংনিকের দল।
  • বড় জয়ে দুইয়ে লিভারপুল
    ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। দাপুটে ফুটবলে ব্রেন্টফোর্ডকে উড়িয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ৫ মিনিটের ঝলকে ইউনাইটেডকে রুখে দিল অ্যাস্টন ভিলা
    আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো জমজমাট। দুই গোলে এগিয়ে গিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড ধরে রাখতে পারল না ব্যবধান। অ্যাস্টন ভিলার জার্সিতে অভিষেকে আলো ছড়ালেন ফিলিপে কৌতিনিয়ো। পাঁচ মিনিটের ঝড়ে রালফ রাংনিকের দলকে রুখে দিল স্টিভেন জেরার্ডের দল।
  • চেলসিকে হারিয়ে ম্যানচেস্টার সিটির টানা ১২
    লিগ টেবিলের উপরের দুই দলের লড়াই তেমন জমল না। পুরোটা সময়ই দ্বিতীয় সেরা হয়ে রইলো চেলসি। ম্যানচেস্টার সিটিও অবশ্য পারেনি নিজেদের সেরা রূপে মেলে ধরতে। তবে কেভিন ডে ব্রুইনের চমৎকার গোলে তারা কাঙ্ক্ষিত জয় পেয়েছে ঠিকই।
  • অ্যাস্টন ভিলার বিপক্ষে 'ফিরছেন' রোনালদো
    প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের আগে সুখবর পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্তিয়ানো রোনালদোকে এই ম্যাচে পাওয়ার কথা জানিয়েছেন কোচ রালফ রাংনিক।
  • ‘দা ম্যাজিশিয়ান’ কৌতিনিয়োকে দলে টানল অ্যাস্টন ভিলা
    অনেকটা হঠাৎ করে শুরু হওয়া গুঞ্জন কয়েক দিনেই বাস্তব রূপ পেল। বার্সেলোনায় চার বছরেও থিতু হতে না পারা ফিলিপে কৌতিনিয়োকে চলতি মৌসুমের বাকি সময়ের জন্য ধারে দলে টেনেছে অ্যাস্টন ভিলা।
  • ৪১ বছর পর ইউনাইটেডের মাঠে উলভসের জয়
    প্রথমার্ধে ছন্নছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর সুযোগ তৈরি করল বটে, কিন্তু কাজে লাগাতে পারল না। ম্যাচ জুড়ে উজ্জীবিত ফুটবল খেলে রালফ রাংনিকের দলকে তাদের মাঠে হারিয়ে দিল উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।
  • রোমাঞ্চকর লড়াইয়ে লিভারপুল-চেলসির ড্র
    দুই গোলে পিছিয়ে পড়ার পর চেলসি ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। চার মিনিটের মধ্যে লিভারপুলের জালে তারা বল পাঠাল দুইবার। দুই দলের গোলরক্ষক করলেন দারুণ কিছু সেভ। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে সমতায় শেষ হলো লড়াই।
  • শেষের গোলে ১০ জনের আর্সেনালকে হারাল সিটি
    পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা ফেরাল ম্যানচেস্টার সিটি। একটু পরই ১০ জনের দলে পরিণত হলো আর্সেনাল। তবে একজন বেশি নিয়ে খেলার সুবিধা কাজে লাগাতে পারছিল না সিটি। শেষ পর্যন্ত যোগ করা সময়ে মিলল সাফল্য। দারুণ গোলে জয় তুলে নিল পেপ গুয়ার্দিওলার দল।
  • চেলসি ম্যাচের আগে লিভারপুলের ৩ খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত
    ইংলিশ প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চেলসির বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচের আগে লিভারপুলের তিন জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।
  • বার্নলিকে হারিয়ে বছর শেষ ম‍্যানইউর
    আগের ম‍্যাচে ড্র করা ম‍্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল ঘরের ম‍াঠে। বার্নলিকে হারিয়ে জয় দিয়ে শেষ করল বছর। ধরে রাখল রালফ রাংনিকের কোচিংয়ে অজেয় যাত্রা।
  • সিটির কষ্টের জয়, চেলসির ড্র
    শুরু থেকে শেষ পর্যন্ত লড়াই করে গেল নবাগত ব্রেন্টফোর্ড কিন্তু ভাঙতে পারল না ম‍্যানচেস্টার সিটির জমাটরক্ষণ। তাদের প্রবল চাপ সামাল দিয়ে জয় দিয়েই বছর শেষ করল পেপ গুয়ার্দিওলার দল।
  • আবারও করোনাভাইরাসে আক্রান্ত আর্সেনাল কোচ আর্তেতা
    দ্বিতীয়বারের মতো কোভিড-১৯ পজিটিভ হয়েছেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। এতে আগামী শনিবার লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচে ডাগআউটে থাকতে পারবেন না তিনি।
  • অসংখ‍্য সুযোগ হারিয়ে লেস্টারের বিপক্ষে লিভারপুলের হার
    চার বছর পর কোনো পেনাল্টি মিস করল লিভারপুল। স্পট কিকে তাদের বিরল ব‍্যর্থতার দিনে হাতছাড়া হলো গোলের অসং‍খ‍্য সুযোগ। এর জন‍্য দিতে হলো চড়া মাশুল। লেস্টার সিটির বিপক্ষে হেরে ইয়ুর্গেন ক্লপের দল হারাল ম‍্যানচেস্টার সিটির বিপক্ষে ব‍্যবধান কমানোর সুযোগ।
  • ‘ম্যানচেস্টারের খেলোয়াড়রা একদল ছিঁচকাঁদুনে’
    ম্যানচেস্টার ইউনাইটেডের খেলা একদমই ভালো লাগেনি গ্যারি নেভিলের। খেলোয়াড়দের কড়া সমালোচনা করেছেন প্রিমিয়ার লিগের সফলতম দলটির সাবেক এই ডিফেন্ডার। তার মতে, মাঠে নিজেদের কাজ করার চেয়ে পরস্পরের বিরুদ্ধে অভিযোগ করায় ব্যস্ত ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো, ব্রুনো ফের্নান্দেসরা।
  • কাভানির গোলে হার এড়াল ম্যানইউ
    হারতে বসেছিল করোনাভাইরাসের ছোবল সামলে মাঠে ফেরা ম্যানচেস্টার ইউনাইটেড। তবে দ্বিতীয়ার্ধে বদলি নেমে তেমন কিছু হতে দেননি এদিনসন কাভানি। উরুগুয়ের এই এই স্ট্রাইকারের গোলে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে হার এড়িয়েছে রালফ রাংনিকের দল।
  • ইপিএলে এক সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্তের রেকর্ড
    দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ‍্যা। তাতে এক সপ্তাহে করোনাভাইরাস শনাক্তের রেকর্ড হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে। খেলোয়াড় ও স্টাফ মিলিয়ে গত এক সপ্তাহে নতুন করে ১০৩ জন প্রাণঘাতী রোগটিতে আক্রান্ত হয়েছেন।
  • কোভিডের ছোবলে স্থগিত আর্সেনালের ম্যাচ
    প্রিমিয়ার লিগে করোনাভাইরাসের প্রভাবে স্থগিত ম্যাচের তালিকায় এবার যোগ হলো আর্সেনালের নামও। পিছিয়ে দেওয়া হলো উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে তাদের আগামী মঙ্গলবারের ম্যাচ।
  • ৯ গোলের রোমাঞ্চে লেস্টারকে হারাল ম্যানচেস্টার সিটি
    প্রথম ২৫ মিনিটে চার গোল করে সহজ জয়ের সম্ভাবনা জাগাল ম্যানচেস্টার সিটি। তবে বিরতির পর ১০ মিনিটের মধ্যে তিন গোল শোধ দিয়ে ম্যাচ জমিয়ে তুলল লেস্টার সিটি। শেষ পর্যন্ত অবশ্য পেরে উঠল না তারা। রোমাঞ্চকর জয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান আরও মজবুত করল পেপ গুয়ার্দিওলার দল।
  • ‘মাস্ক পরুন, টিকা নিন’, সমর্থকদের গুয়ার্দিওলার আহ্বান
    বিশ্বজুড়ে নতুন করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। ইংল্যান্ডও এর ব্যতিক্রম নয়। এমন পরিস্থিতিতে সমর্থকদের মধ্যে রোগটি নিয়ে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। তিনি মনে করছেন, আবারও দর্শকবিহীন মাঠে খেলার মতো পরিস্থিতি এড়াতে সমর্থকদের মাস্ক পরা ও টিকা নেওয়ার বিকল্প নেই।
  • করোনাভাইরাস ও চোটে জেরবার এভারটন, স্থগিত ম্যাচ
    করোনাভাইরাস ও চোটের ছোবলে বিপর্যস্ত হয়ে পড়েছে এভারটন দল। স্থগিত হয়ে গেছে বার্নলির বিপক্ষে তাদের প্রিমিয়ার লিগের ম্যাচ।