• ‘দুর্ভাগা’ ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষে চেলসি
    নিজেদের হতভাগা ভাবতেই পারে ব্রেন্টফোর্ড। ৭৪ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরা দলটির দুটি প্রচেষ্টা লাগল পোস্টে। তাদের আক্রমণের ঝাঁপটা সামলে কোনোমতে তিন পয়েন্ট নিয়ে ফিরল চেলসি।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইউনাইটেডকে হারাল লেস্টার, জিতল ম্যানসিটি
    আন্তর্জাতিক বিরতি থেকে ক্লাব ফুটবল মাঠে ফিরলেও ভাগ্য ফিরল না ম্যানচেস্টার ইউনাইটেডের। পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উলে গুনার সুলশারের দলকে হারিয়ে দিল লেস্টার সিটি। নগর প্রতিদ্বন্দ্বীদের হতাশার দিনে জয়ের দেখা পেল ম্যানচেস্টার সিটি।
  • ফিরমিনোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল উৎসব
    একসঙ্গে জ্বলে উঠলেন আক্রমণভাগের তিন তারকা। হ্যাটট্রিক করলেন রবের্তো ফিরমিনো। জালের দেখা পেলেন মোহামেদ সালাহ ও সাদিও মানেও। দাপুটে ফুটবলে ওয়াটফোর্ডকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল।
  • সমর্থকদের মতো নিউক্যাসল ঘিরে নতুন স্বপ্ন শিয়েরারের
    গত ১৪টি বছর দুর্বিষহ কেটেছে নিউক্যাসল ইউনাইটেড সমর্থকদের। ক্লাবটির আগের মালিক পাত্তা দেননি তাদের চাওয়া-পাওয়াকে। তবে দলটির মালিকানায় পরিবর্তন আসার পর নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন সমর্থকরা। নিউক্যাসল কিংবদন্তি অ্যালান শিয়েরারও মনেপ্রাণে চাইছেন নতুন মালিকের হাত ধরে ঘুরে দাঁড়াক তার প্রিয় ক্লাব।
  • প্রিমিয়ার লিগে সেপ্টেম্বরের সেরা রোনালদো
    চমক জাগিয়ে গ্রীষ্মের দলবদলের শেষ দিকে ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরার পর থেকেই আছেন ছন্দে। এর একটা স্বীকৃতিও এবার পেয়ে গেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রিমিয়ার লিগের সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পর্তুগিজ মহাতারকা।
  • ‘৫০-৬০ বছর পরেও সালাহর গোল লোকে মনে রাখবে’
    ম্যানচেস্টার সিটির বিপক্ষে মোহামেদ সালাহর অসাধারণ গোলের প্রশংসায় পঞ্চমুখ লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। তার মতে, ‘বিশ্বমানের’ গোলটি নিয়ে বছরের পর বছর ধরে কথা বলবে মানুষ।
  • ড্রয়ে শেষ লিভারপুল-সিটির রোমাঞ্চকর লড়াই
    প্রথমার্ধে সুযোগ নষ্টের মহড়ায় মাতল ম্যানচেস্টার সিটি। এই সময়ের বিবর্ণ লিভারপুল বিরতির পর পুরোপুরি বদলে গেল। দুইবার এগিয়েও গেল তারা। প্রতিবারই দারুণভাবে ঘুরে দাঁড়াল পেপ গুয়ার্দিওলার দল। রোমাঞ্চ, উত্তেজনার ভেলায় ভেসে ড্রয়ে শেষ হলো দুই দলের লড়াই।
  • ব্রাইটনের মাঠে আর্সেনালের ড্র
    বাজে শুরুর পর টানা তিন জয়ে ছন্দে ফেরার আভাস দিয়েছিল আর্সেনাল। কিন্তু ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে যেন খুঁজেই পাওয়া গেল না তাদের। স্বাগতিকদের আক্রমণের ঝাপটা সামলে কোনোমতে ড্র করল মিকেল আর্তেতার দল।
  • সাউথ্যাম্পটনকে হারিয়ে শীর্ষে চেলসি
    সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ম্যাচে হেরে যাওয়া চেলসি ছিল মরিয়া। আক্রমণাত্মক ফুটবলে প্রিমিয়ার লিগের ম্যাচে শুরুতে এগিয়েও যায় দলটি। তবে খেলার ধারার বিপরীতে গোল শোধ করে ম্যাচ জমিয়ে তোলে সাউথ্যাম্পটন। শেষ দিকে ১০ জনের দলে পরিণত হলে আর পেরে ওঠেনি সফরকারীরা। এই সময়ে দুই গোল করে জয়ে ফেরে টমাস টুখেলের দল।
  • আবারও পয়েন্ট হারাল ম্যানচেস্টার ইউনাইটেড
    শুরুতে সুযোগ নষ্টের পর চমৎকার গোলে দলকে এগিয়ে নিলেন অঁতনি মার্সিয়াল। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। বদলি নেমে তেমন কিছু করে দেখাতে পারলেন না ক্রিস্তিয়ানো রোনালদোও। তাদের মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরল এভারটন।
  • টটেনহ্যামকে উড়িয়ে দিল আর্সেনাল
    দাপুটে পারফরম্যান্সে প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচ মুঠোয় নেয় আর্সেনাল। বিরতির পর ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি টটেনহ্যাম হটস্পারের। প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয়ের আনন্দে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল।
  • ৬ গোলের রোমাঞ্চে লিভারপুলকে রুখে দিল ব্রেন্টফোর্ড
    দুইবার এগিয়ে গিয়েও জেতা হলো না লিভারপুলের। উজ্জীবিত ফুটবলে প্রতিবারই সমতা ফেরাল ৭৪ বছর পর ইংল্যান্ডের শীর্ষ লিগে ফেরা ব্রেন্টফোর্ড। রোমাঞ্চকর লড়াইয়ে ইয়ুর্গেন ক্লপের দলকে রুখে দিল তারা।
  • শেষ সময়ের গোলে হারল ম্যানচেস্টার ইউনাইটেড
    দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদো থাকলেন নিজের ছায়া হয়ে। তার সতীর্থরাও পারলেন না আলো ছড়াতে। উল্টো অন্তিম মুহূর্তে পেনাল্টি মিস করলেন ব্রুনো ফের্নান্দেস। এক যুগ পর তাদের মাঠ থেকে জয় নিয়ে ফিরল অ্যাস্টন ভিলা।
  • টুখেলের চেলসিকে হারাল গুয়ার্দিওলার সিটি
    মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে এগিয়ে চলা চেলসি যেন আক্রমণ করতেই ভুলে গেল। প্রায় পুরোটা সময় তাদের ওপর চাপ ধরে রেখে দারুণ এক জয় তুলে নিল ম্যানচেস্টার সিটি।
  • গুয়ার্দিওলার সঙ্গে তুলনা নিয়ে মাথা ঘামান না টুখেল
    পেপ গুয়ার্দিওলা আধুনিক সময়ের সেরা কোচদের একজন। সাম্প্রতিক সাফল্যের বিবেচনায় সময়ের সেরাদের তালিকায় থাকবেন একজন টমাস টুখেলও। দুই জনের মধ্য কে সেরা ইদানিং এ নিয়ে হয় বেশ বিতর্ক। তাতে অবশ্য যোগ দিচ্ছেন না টুখেল। চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো এই কোচের মতে, এই ধরনের তুলনার কোনো অস্বিত্বই নেই।
  • পুরনো ছন্দ ফিরে পাবেন ডে ব্রুইনে, আশাবাদী গুয়ার্দিওলা
    মাসখানেক ধরেই চোট বেশ ভোগাচ্ছে কেভিন ডে ব্রুইনেকে। চলতি মৌসুমে মাত্র দুইটি ম্যাচে জায়গা পেয়েছেন শুরুর একাদশে। তবে ৩০ বছর বয়সী এই মিডফিল্ডারের উন্নতিতে সন্তুষ্ট ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। তার বিশ্বাস, ধীরে ধীরে নিজেকে ফিরে পাবেন ডে ব্রুইনে।
  • চোট কাটিয়ে আলোর খোঁজে ফিল জোন্স
    দীর্ঘ ২১ মাস ধরে মাঠের বাইরে। চোটের সঙ্গে লম্বা এই সময়ের লড়াইয়ে কখনও কখনও এসেছে হাল ছেড়ে দেওয়ার ভাবনা। কিন্তু শেষ পর্যন্ত মাঠে ফেরার জেদই জিতেছে। পুনর্বাসন প্রক্রিয়া তাই চালিয়ে গেছেন। কদিন হলো শুরু করেছেন অনুশীলন। এখন যেন সুড়ঙ্গের শেষে আলো দেখছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার ফিল জোন্স।
  • স্ট্রাইকার না থাকাটা ড্রয়ের কারণ নয়: গুয়ার্দিওলা
    প্রিমিয়ার লিগে নিজেদের আগের তিন ম্যাচে পাঁচটি করে গোল করা ম্যানচেস্টার সিটি সাউথ্যাম্পটনের বিপক্ষে গোলের জন্য ভুগেছে। এর জন্য অনেকেই গ্রীষ্মকালীন দলবদলে দলটির নতুন স্ট্রাইকার না কেনাকে দায়ী করলেও তা মানতে নারাজ সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। নিজেদের খেলার ধরনের কারণেই গোলের দেখা পাননি বলেই মত তার।
  • রোনালদো-লিনগার্ডের গোলে ইউনাইটেডের দারুণ জয়
    পুরনো ঠিকানায় ফেরার পর ফের জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবু পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। বদলি নেমে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন জেসে লিনগার্ড। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণ জয়ের আনন্দে মাঠ ছাড়ল উলে গুনার সুলশারের দল।
  • ঘরের মাঠে বিবর্ণ ম্যানচেস্টার সিটির হোঁচট
    নিজেদের মাঠে আগের তিনটি লিগ ম্যাচের প্রতিটিতে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছিল পাঁচবার করে। সেই ম্যানচেস্টার সিটি এবার গোলের দেখাই পেল না। এমনকি লক্ষ্যে শটই রাখতে পারল স্রেফ একটি। পেপ গুয়ার্দিওলার দলকে রুখে দিয়ে পয়েন্ট নিয়ে ফিরল সাউথ্যাম্পটন।
  • প্যালেসকে উড়িয়ে শীর্ষেই লিভারপুল
    আবারও জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। বর্তমান ক্লাবের হয়ে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন সাদিও মানে। তাদের নৈপুণ্যে আরেকটি দারুণ জয় পেল লিভারপুল। সফল পথচলায় এবার তারা ইংলিশ প্রিমিয়ার লিগে হারাল ক্রিস্টাল প্যালেসকে।
  • বার্নলির মাঠে আর্সেনালের কষ্টের জয়
    অসাধারণ এক ফ্রি কিকে দলকে এগিয়ে নিলেন মার্টিন ওডেগোর। বার্নলির বিপক্ষে এই গোলের ব্যবধান ধরে রাখতে ঘাম ছুটে গেল আর্সেনালের। তবে শেষ পর্যন্ত পারল তারা। প্রিমিয়ার লিগের চলতি আসরে প্রতিপক্ষের মাঠে প্রথম জয় পেল মিকেল আর্তেতার দল। 
  • সমর্থকদের মাঠে আসতে বলে বিপাকে গুয়ার্দিওলা
    পেপ গুয়ার্দিওলার সময়টা যেন খুব একটা ভালো কাটছে না। মাঠের ভিতরের মতো বাইরের কারণেও শিরোনাম হচ্ছেন ম্যানচেস্টার সিটির কোচ। এবার সমর্থকদের আরও বেশি মাঠে আসার অনুরোধ জানিয়ে তাদেরই কড়া কথা শুনলেন তিনি।
  • লিভারপুলের জয়ে সালাহর ‘সেঞ্চুরি’
    একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কাঁপিয়ে দিল লিভারপুল। প্রিমিয়ার লিগে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন মোহামেদ সালাহ। জালের দেখা পেলেন সাদিও মানে ও ফাবিনিয়োও। লিডস ইউনাইটেডকে উড়িয়ে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • ‘থিয়েটার অব ড্রিমসে’ ফিরে গর্বিত রোনালদো
    ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে প্রথম ম্যাচেই করেছেন জোড়া গোল। দল পেয়েছে বড় জয়। ৩৬ বছর বয়সে নতুন চ্যালেঞ্জে এমন অভিষেক-এক কথায় অসাধারণ। এমন শুরু পেয়ে আপ্লুত ক্রিস্তিয়ানো রোনালোদোও। তার কাছে, ওল্ড ট্রাফোর্ড হলো স্বপ্নপূরণের মঞ্চ, যা এমনই এক জাদুকরী জায়গা, যেখানে যা চাওয়া হয় তাই পাওয়া যায়।
  • ৬০০ লিগ ম্যাচ জয়ের কীর্তি চেলসির
    অ্যাস্টন ভিলার আক্রমণের তোড়ে কাঁপল চেলসি। কিন্তু সুযোগ কাজে লাগানোর দিক থেকে এগিয়ে থাকল তারাই। চোট থেকে ফেরা রোমেলু লুকাকু আলো ছড়ালেন। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগালেন মাতেও কোভাসিচ। স্বস্তির জয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করল ব্লুজ খ্যাত দলটি।
  • কষ্টের জয়ে হারের বৃত্ত ভাঙল আর্সেনাল
    একাদশে এলো সাতটি পরিবর্তন। আক্রমণে আধিপত্যও করল আর্সেনাল। কিন্তু আক্রমণের তুলনায় পেল না গোলের দেখা। তবে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে হারের বৃত্ত থেকে বেরিয়ে অবশেষে জয়ের দেখা পেল মিকেল আর্তেতার দল।
  • সিলভার গোলে ম্যানচেস্টার সিটির জয়
    একের পর এক আক্রমণেও মিলছিল না গোলের দেখা। বিরতির পর দলকে পথ দেখালেন বের্নার্দো সিলভা। লেস্টার সিটির মাঠ থেকে জয় নিয়ে ফিরল ম্যানচেস্টার সিটি।
  • জোড়া গোলে রঙিন শুরু রোনালদোর
    ‘রোনালদো ইজ ব্যক’-লেখা প্ল্যাকার্ড হাতে এক ভক্তের সে কী উল্লাস। অনেকের গায়ে জড়ানো রোনালদো লেখা জার্সি। উল্লাস-উচ্ছ্বাস সবই যেন পর্তুগিজ তারকাকে ঘিরে। ওল্ড ট্র্যাফোর্ড হয়ে উঠল রোনালদোময়। মাঠের লড়াইও অনেকটা তাই। শুরুতে এগিয়ে নেওয়া দলকে দ্বিতীয়ার্ধে গিয়ে আবারও পথ দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। এনে দিলেন দারুণ এক জয়। স্বপ্নের মতোই শুরু হলো ম্যানচেস্টার ইউনাইটেডে তার দ্বিতীয় অভিষেক।
  • আলিসন-জেসুসদের ইপিএলে খেলার পথ খুলল
    নিজেদের অবস্থান থেকে সরে এসেছে লাতিন আমেরিকার দলগুলো। তাতে আলিসন-জেসুসদের ইংলিশ প্রিমিয়ার লিগে নিজ নিজ দলের হয়ে আসছে ম্যাচে খেলার পথ খুলেছে।
  • গ্রিনউডের গোলে ইউনাইটেডের রেকর্ড গড়া জয়
    প্রথমার্ধের বিবর্ণ পারফরম্যান্সে আবারও পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন ম্যাসন গ্রিনউড। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে অসাধারণ এক কীর্তি গড়ল উলে গুনার সুলশারের দল।
  • ১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি
    প্রথম দুই রাউন্ডে জিতে আসায় দুই দলের সামনেই সুযোগ ছিল এগিয়ে যাওয়ার। শুরুর দিকে গোল করে আশা জাগাল চেলসি। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে করে বসল বড় ভুল। ১০ জনের দলে পরিণত হওয়ার পাশাপাশি প্রতিপক্ষকে উপহার দিল স্পট কিক, সমতা ফেরাল লিভারপুল। বাকি সময়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা অনেক চেষ্টা করেও আর জালের দেখা না পাওয়ায় মূল্যবান পয়েন্ট নিয়ে ফিরল টমাস টুখেলের দল।
  • আর্সেনালকে গুঁড়িয়ে দিল সিটি
    শুরুতেই দুই গোল খেয়ে বসা আর্সেনাল আরও কোণঠাসা হয়ে পড়ল ১০ জনের দলে পরিণত হওয়ার পর। হজম করল আরও তিন গোল। মিকেল আর্তেতার দলকে গুঁড়িয়ে দ্বিতীয় জয় তুলে নিল ম্যানচেস্টার সিটি।
  • ইউনাইটেডে ফিরলেন রোনালদো
    যে ক্লাবের হয়ে মহাতারকা হয়ে ওঠার পথে শুরু করেছিলেন যাত্রা, সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের শেষ দিকে এসে প্রিয় সেই ক্লাবে ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউভেন্তুস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। 
  • করোনাভাইরাস: প্রিমিয়ার লিগে ১৬জন আক্রান্ত
    ইংলিশ প্রিমিয়ার লিগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। সবশেষ তিন হাজার ৬০ জন খেলোয়াড় ও স্টাফের করা কোভিড-১৯ পরীক্ষায় ১৬ জনের ফল এসেছে পজিটিভ।
  • ইতিহাদে কোম্পানি-সিলভা-আগুয়েরোর ভাস্কর্য
    দলছুট হয়ে যাওয়ার আগে তারা ইতিহাদের আঙিনায় রেখে গেছেন ছাপ। ম্যানচেস্টার সিটিও তাই সাবেক তিন তারকাকে সম্মানিত করছে তাদের মতো করে। স্টেডিয়ামের সামনে দাভিদ সিলভা ও ভিনসেন্ট কোম্পনির ভাস্কর্য উন্মোচন করতে যাচ্ছে দলটি। আগামী শনিবার আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগে হবে এই প্রতিমূর্তি উন্মোচন।
  • লুকাকুর নৈপুণ্যে আর্সেনালকে হারাল চেলসি
    চেলসির হয়ে দ্বিতীয় দফার অভিষেকে আলো ছড়ালেন রোমেলু লুকাকু। সুযোগ কাজে লাগালেন রিস জেমসও। চেনা আঙিনায় ম্যাচজুড়ে নিজেদের খুঁজে ফিরল আর্সেনাল। দাপুটে ফুটবলের পসরা মেলে রেখে ইংলিশ প্রিমিয়ার লিগে আরেকটি দারুণ জয় তুলে নিল চেলসি।
  • সাউথ্যাম্পটনের মাঠে ইউনাইটেডের হোঁচট
    বড় জয়ে প্রিমিয়ার লিগ শুরুর পরের ম্যাচেই হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সাউথ্যাম্পটনের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে উলে গুনার সুলশারের দল।
  • নরিচকে উড়িয়ে সিটির প্রথম জয়
    আক্রমণাত্মক ফুটবলে প্রিমিয়ার লিগে ফেরা নরিচ সিটির জালে গোল উৎসবে মাতল ম্যানচেস্টার সিটি। তাতে দুই মৌসুম মিলিয়ে টানা তিন হারের পর জয়ের দেখা পেল পেপ গুয়ার্দিওলার দল।
  • বার্নলির বিপক্ষে লিভারপুলের জয়
    বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য করল লিভারপুল। প্রিমিয়ার লিগে ঘরের মাঠে উজ্জীবিত ফুটবলে বার্নলিকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইয়ুর্গেন ক্লপের দল।
  • টিকা নিতে ফুটবলারদের প্রতি প্রিমিয়ার লিগ কোচদের আহ্বান
    নানা পদক্ষেপের পরও ফুটবলারদের মধ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন ইংলিশ প্রিমিয়ার লিগের কোচরা। এই পরিস্থিতিতে নিজের ও পরিবারের সুরক্ষার কথা ভেবে খেলোয়াড়দের টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।
  • করোনাভাইরাসে আক্রান্ত পুলিসিক
    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর্সেনালের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন চেলসি ফরোয়ার্ড ক্রিস্টিয়ান পুলিসিক। নিশ্চিত করেছেন দলটির কোচ টমাস টুখেল।
  • চ্যাম্পিয়ন সিটিকে হারিয়ে দুর্দান্ত শুরু টটেনহ্যামের
    ম্যানচেস্টার সিটির লিগ শিরোপা ধরে রাখার অভিযানের শুরুটা হলো হতাশায়। সন হিউং-মিনের গোলে জিতে প্রিমিয়ার লিগে শূভ সূচনা করল টটেনহ্যাম হটস্পার।
  • নিজেদের ফেভারিট মানেন না চেলসি কোচ
    গত মৌসুমে প্রথমভাগের ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানো চেলসি এবার শুরু থেকেই দিচ্ছে দারুণ কিছুর আভাস। উয়েফা সুপার কাপ জিতে মৌসুম শুরুর পর প্রিমিয়ার লিগেও শূভ সূচনা করেছে তারা। তবে লিগ শিরোপার দৌড়ে নিজের দলকে ফেভারিট মানছেন না চেলসি কোচ টমাস টুখেল। ‘উপরের সারির দলগুলোর’ সঙ্গে ব্যবধান কমানোই প্রধান লক্ষ্য এই জার্মান কোচের।
  • সালাহর নৈপুণ্যে লিভারপুলের শুভসূচনা
    প্রথম দুই গোলে অবদান রাখার পর নিজেও পেলেন জালের দেখা। মোহামেদ সালাহর দারুণ নৈপূণ্যে নরিচ সিটিকে হারিয়ে নতুন মৌসুম শুরু করল লিভারপুল।
  • প্যালেসকে উড়িয়ে দিল চেলসি
    তিন দিন আগে উয়েফা সুপার কাপ জিতে মৌসুম শুরু। আর এবার দাপুটে পারফরম্যান্সে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল চেলসি। ক্রিস্টাল প্যালেসকে পুরোটা সময় কোণঠাসা করে রেখে প্রত্যাশিত জয় তুলে নিল টমাস টুখেলের দল।
  • ফের্নান্দেসের হ্যাটট্রিকে উড়ন্ত শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের
    দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন ব্রুনো ফের্নান্দেস। চার গোলে অবদান রাখলেন পল পগবা। তাদের নৈপূণ্যে লিডস ইউনাইটেডকে উড়িয়ে নতুন মৌসুম শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড।
  • মৌসুমের শুরুতে র‌্যাশফোর্ডকে পাচ্ছে না ইউনাইটেড
    গত মৌসুমের শেষভাগ থেকে ভোগাচ্ছে কাঁধের চোট। স্থায়ী সমাধানের জন্য তাই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন মার্কাস র‌্যাশফোর্ড। এই কারণে মৌসুমের শুরুতে ইংলিশ এই ফরোয়ার্ডকে দলে পাবে না ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ফেরার খুব কাছে ফন ডাইক: ক্লপ
    দুয়ারে কড়া নাড়ছে নতুন মৌসুম, কিন্তু আগের মৌসুমের চোট সমস্যা এখনও কাটিয়ে উঠতে পারেনি লিভারপুল। তবে দলটির তারকা খেলোয়াড় ভার্জিল ফন ডাইকসহ চার ডিফেন্ডার চোট কাটিয়ে ওঠার লড়াইয়ে দ্রুত উন্নতি করছে বলে জানালেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।
  • আরও এক বছর সিটিতে ফের্নান্দিনিয়ো
    ম্যানচেস্টার সিটিতে আরও এক বছর থাকছেন দলটির অধিনায়ক ও ব্রাজিলের অভিজ্ঞ মিডফিল্ডার ফের্নান্দিনিয়ো।
  • চেলসিতে আরও এক বছর জিরুদ, সিলভা
    চেলসির সঙ্গে চুক্তির নবায়ন করেছেন ফরোয়ার্ড অলিভিয়ে জিরুদ ও ডিফেন্ডার চিয়াগো সিলভা। আরও এক মৌসুম প্রিমিয়ার লিগের দলটিতে থাকছেন তারা।
  • ইপিএলের বর্ষসেরা দলে সিটির আধিপত্য
    ২০২০-২১ মৌসুমে প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) প্রিমিয়ার লিগের বর্ষসেরা দলে আধিপত্য চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির। ইতিহাদ স্টেডিয়ামের দলটির সর্বোচ্চ ছয় জন জায়গা পেয়েছেন একাদশে।
  • চেলসি ও লেস্টারের জরিমানা
    ম্যাচ চলার সময় হাতিহাতিতে জড়িয়ে পড়া খেলোয়াড়দের নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় শাস্তি পেতে হলো চেলসি ও লেস্টার সিটিকে। প্রিমিয়ার লিগের ক্লাব দুটিকে ২২ হাজার ৫০০ পাউন্ড করে জরিমানা করেছে ইংলিশ ফুটবল এসোসিয়েশন (এফএ)।
  • ৭৪ বছর পর ইপিএলে ব্রেন্টফোর্ড
    দীর্ঘ অপেক্ষার অবসান হলো ব্রেন্টফোর্ডের। চ্যাম্পিয়নশিপ প্লে-অফ ফাইনালে সোয়ানসি সিটিকে হারিয়ে আগামী মৌসুমের প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত করেছে লন্ডনের ক্লাবটি।
  • তিনে লিভারপুল, হেরেও চ্যাম্পিয়ন্স লিগে চেলসি
    দুটি জায়গার জন্য লড়াই চলছিল তিন দলের। শেষ রাউন্ডে টানটান উত্তেজনার সেই লড়াইয়ে জিতে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পেল লিভারপুল, হেরেও তাদের সঙ্গী চেলসি।
  • বার্নলিকে উড়িয়ে চারে লিভারপুল
    বার্নলিকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের চারে উঠেছে লিভারপুল। উজ্জ্বল করেছে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা।
  • শেষের ২ গোলে ইউরোপের আশায় আর্সেনাল
    ক্ষীণ হয়ে টিকে থাকা আশাটুকুও শেষ হতে বসেছিল আর্সেনালের। তবে যোগ করা সময়ের গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে ইউরোপা লিগে খেলার আশা বাঁচিয়ে রেখেছে মিকেল আর্তেতার দল।
  • ১০ জনের সিটিকে হারিয়ে দিল ব্রাইটন
    প্রথমার্ধে দুই মিনিটের ভেতরে গোল, দ্বিতীয়ার্ধে তিন মিনিটে। প্রায় পুরোটা সময় একজন কম নিয়ে খেলেও ম্যাচ তখন ম্যানচেস্টার সিটির নিয়ন্ত্রণে। এরপর জেগে উঠল ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়ন। দলটির সামনে আর দাঁড়াতেই পারল না এরই মধ্যে প্রিমিয়ার লিগের শিরোপা জিতে নেওয়া পেপ গুয়ার্দিওলার দল।
  • ইউনাইটেডকে রুখে দিল ফুলহ্যামও
    অ্যাওয়ে ম্যাচে যতটা দুর্দান্ত, ঘরের মাঠে যেন ততটাই বিবর্ণ বর্তমানের ম্যানচেস্টার ইউনাইটেড। আগের দুই ম্যাচে হারের থাক্কা তারা কাটিয়ে উঠতে পারল না এবারও। অবনমন নিশ্চিত হয়ে যাওয়া ফুলহ্যামের বিপক্ষেও হোঁচট খেয়েছে উলে গুনার সুলশারের দল।
  • গোলরক্ষক আলিসনের গোলে রক্ষা লিভারপুলের
    পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়াল লিভারপুল। কিন্তু অসংখ্য সুযোগ তৈরি করেও মিলছিল না ম্যাচ জয়ী গোল। ড্রয়ের শঙ্কা জেগেছিল প্রবলভাবে। যোগ করা সময়ে ত্রাতা হয়ে এলেন গোলরক্ষক আলিসন। তার গোলেই ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল।
  • তরেসের হ্যাটট্রিকে সিটির রেকর্ড জয়
    প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়নের বেশে প্রথম মাঠে নেমেই হোঁচট খাওয়ার শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার সিটি। পাল্টা আক্রমণ নির্ভর ফুটবলে দারুণ চ্যালেঞ্জ জানিয়েছিল নিউক্যাসল ইউনাইটেড। তবে ফেররান তরেসের হ্যাটট্রিকে বারবার রং বদলানো ম্যাচে শেষ পর্যন্ত জয় নিয়েই ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইউনাইটেডকে হারাল লিভারপুল
    শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে লিভারপুল ঘুরে দাঁড়াল দারুণভাবে। নাটকীয় লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে উঠল ইয়ুর্গেন ক্লপের দল। বাঁচিয়ে রাখল আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা।
  • চেলসিকে আবারও হারাল আর্সেনাল
    খুব বেশি সুযোগ তৈরি করতে পারল না কোনো দলই। জর্জিনিয়োর হাস্যকর এক ভুল গড়ে দিল ব্যবধান। চেলসিকে তাদেরই মাঠে হারিয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় খেলার আশা বাঁচিয়ে রাখল আর্সেনাল।
  • ইউনাইটেডের হারে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি
    ছেদ পড়ল ম্যানচেস্টার ইউনাইটেডের অপরাজেয় পথচলায়। তাতে উৎসবে মেতে উঠল নগরীর আরেক প্রান্ত। লেস্টার সিটির বিপক্ষে প্রিমিয়ার লিগের সফলতম দলটি হেরে যাওয়ায় শিরোপা জয় নিশ্চিত হয়ে গেল ম্যানচেস্টার সিটির।
  • আর্সেনালের আশা বাঁচিয়ে রাখা জয়
    ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে আর্সেনাল। এতে কিঞ্চিৎ হলেও ইউরোপীয় প্রতিযোগিতায় খেলার আশা বেঁচে রইলো মিকেল আর্তেতার দলের।
  • ঘুরে দাঁড়িয়ে ইউনাইটেডের জয়
    প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। অ্যাস্টন ভিলাকে তাদেরই মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করল উলে গুনার সুলশারের দল।
  • পেনাল্টি মিস করে অনুতপ্ত আগুয়েরো
    জিতলেই শিরোপা নিশ্চিত, এমন ম্যাচে দুর্বল স্পট কিকে হতাশ করেছেন সের্হিও আগুয়েরো। অপেক্ষা বেড়েছে ম্যানচেস্টার সিটির। চেলসির বিপক্ষে ম্যাচ শেষে তাই সতীর্থ ও সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন আর্জেন্টাইন তারকা।
  • মানে-আলকান্তারার গোলে লিভারপুলের জয়
    ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল দুই ম্যাচ পর জয়ের পথে ফিরেছে। সাউথ্যাম্পটনকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে উঠেছে ইয়ুর্গেন ক্লপের দল।
  • চেলসির বিপক্ষে হেরে অপেক্ষা বাড়ল সিটির
    জিতলেই শিরোপা নিশ্চিত, কিন্তু পারল না ম্যানচেস্টার সিটি। রাহিম স্টার্লিংয়ের গোলে শুরুটা ভালো হলেও ধরে রাখতে পারল না ছন্দ। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে পেপ গুয়ার্দিওলার দলকে তাদেরই মাঠে হারিয়ে দিল চেলসি।
  • ৫০ ঘণ্টার ব্যবধানে ইউনাইটেডের ২ ম্যাচ
    মৌসুম জুড়েই ঠাসা সূচিতে জেরবার ক্লাবগুলো। ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য পরিস্থিতি আরও খারাপ হলো। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে তাদের স্থগিত ম্যাচটির নতুন সূচি দিয়েছে লিগ কর্তৃপক্ষ। আগামী ১৩ মে হবে ম্যাচটি, ওল্ড ট্র্যাফোর্ডেই।
  • অবামেয়াং-এলনেনির গোলে আর্সেনালের জয়
    ইংলিশ প্রিমিয়ার লিগে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া আর্সেনাল দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেয়েছে। দাপুটে ফুটবলে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়েছে মিকেল আর্তেতার দল।
  • হার্ভাটজের জোড়া গোলে চেলসির জয়
    দুই অর্ধের শুরুতে বল জালে পাঠালেন কাই হার্ভাটজ। এই জার্মান মিডফিল্ডারের নৈপুণ্যে প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের নিচের দিকের ক্লাব ফুলহ্যামকে হারাল চেলসি। মজবুত করল শীর্ষ চারে নিজেদের অবস্থান।
  • বিদায়ী আগুয়েরোর জন্য গুয়ার্দিওলার ভালোবাসা
    ক্যারিয়ারে ম্যানচেস্টার সিটি অধ্যায়ের বাকি আর মাত্র কয়েক সপ্তাহ। বিদায়বেলায় একাদশে ফিরে আবারও আলো ছড়ালেন সের্হিও আগুয়েরো। তার দারুণ পারফরম্যান্সেই ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গেছে দল। আর্জেন্টাইন তারকার প্রতি তাই আবারও মুগ্ধতা প্রকাশ করলেন কোচ পেপ গুয়ার্দিওলা।
  • আগুয়েরো-তরেসের গোলে শিরোপার খুব কাছে সিটি
    প্রতিপক্ষের মাঠে আরও এক জয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের খুব কাছে পৌঁছে গেল ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগে এবার ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।
  • প্রিমিয়ার লিগ ‘হল অব ফেমে’ শিয়েরার ও অঁরি
    প্রথম দুই ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগ ‘হল অব ফেম’-এ জায়গা পেয়েছেন ইংলিশ গ্রেট অ্যালান শিয়েরার ও ফ্রান্সের বিশ্বকাপ জয়ী থিয়েরি অঁরি।
  • লিডসের মাঠে ম্যানইউর হোঁচট
    ইংলিশ ফুটবলের শীর্ষ লিগে নবাগত লিডস ইউনাইটেড চমক উপহার দিয়েছে আবারও। ঘরের মাঠে এবার ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখে দিয়েছে মার্সেলো বিয়েলসার দল।
  • রিয়াল ম্যাচের আগে জয়ে ফিরল চেলসি
    দীর্ঘ দুই মাসের বেশি সময় পর জালের দেখা পেলেন টিমো ভেরনার। জার্মান ফরোয়ার্ডের একমাত্র গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে তাদের মাঠে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল চেলসি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামার আগে পেল বাড়তি আত্মবিশ্বাসও।
  • শেষ মুহূর্তে জয় হাতছাড়া লিভারপুলের
    ম্যাচ শেষ হতে আর মিনিট কয়েক বাকি। এক ম্যাচ পর আবারও জয়ের স্বাদ পেতে যাচ্ছিল লিভারপুল। কিন্তু ওইটুকু সময়েই তাদের জালে বল ঢুকল দুবার। প্রথমটি ভিএআরে বাতিল হলেও পরেরটি হলো গোল। লিভারপুলকে তাদের মাঠেই রুখে দিল নিউক্যাসল ইউনাইটেড।
  • গোলরক্ষকের হাস্যকর ভুলে ধরাশায়ী আর্সেনাল
    অবিশ্বাস্য, অমার্জনীয় এক ভুল করে বসলেন গোলরক্ষক বার্নড লেনো। কোনোরকম বিপদের শঙ্কা যেখানে ছিল না, সেখানেই তালগোল পাকালেন তিনি। ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া আর্সেনাল হেরে বসল আবারও। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে ফিরল এভারটন।
  • জয়ে ফিরে শিরোপার আরও কাছে সিটি
    ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়া ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়ালো দারুণভাবে। অ্যাস্টন ভিলাকে তাদেরই মাঠে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল পেপ গুয়ার্দিওলার দল। সঙ্গে শিরোপা পুনরুদ্ধারের পথে এগিয়ে গেল আরেক ধাপ।
  • ঘরের মাঠে চেলসির হোঁচট
    খুব বেশি সুযোগ তৈরি করতে পারল না চেলসি। মিলল না কাঙ্ক্ষিত গোলের দেখাও। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে পয়েন্ট হারাল টমাস টুখেলের দল।
  • শেষে গিয়ে জয় হাতছাড়া লিভারপুলের
    লিডস ইউনাইটেডের বিপক্ষে জয়ের পথেই ছিল লিভারপুল। কিন্তু শেষ দিকে গোল খেয়ে পয়েন্ট হারাল ইয়ুর্গেন ক্লপের দল।
  • স্বস্তির জয় ম্যানইউর
    প্রতি-আক্রমণে করা গোলটি ম্যানচেস্টার ইউনাইটেড আগলে রাখতে পারল না বেশিক্ষণ। হজম করল প্রিমিয়ার লিগে হাজারতম গোল। তবে শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে পয়েন্ট হারানোর শঙ্কা উড়িয়ে স্বস্তির জয় পেয়েছে উলে গুনার সুলশারের দল।
  • শেষ মুহূর্তে হার এড়াল আর্সেনাল
    প্রিমিয়ার লিগে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া আর্সেনাল হারতে বসেছিল আবারও। ম্যাচের অন্তিম মুহূর্তের গোলে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের ক্লাব ফুলহ্যামের বিপক্ষে ড্র করেছে মিকেল আর্তেতার দল।
  • লাকাজেতের জোড়া গোলে আর্সেনালের জয়
    ইংলিশ প্রিমিয়ার লিগে উত্থান-পতনের মধ্য দিয়ে চলা আর্সেনাল দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেয়েছে। দাপুটে পারফরম্যান্সে পয়েন্ট টেবিলের তলানির ক্লাব শেফিল্ড ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে মিকেল আর্তেতার দল।
  • ঘুরে দাঁড়িয়ে টটেনহ্যামকে হারাল ইউনাইটেড
    প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দারুণভাবে। টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিল উলে গুনার সুলশারের দল।
  • ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে দিল চেলসি
    প্রথমার্ধে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া চেলসি দ্বিতীয়ার্ধেও পেল জালের দেখা। ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে প্রিমিয়ার লিগে জয়ের ধারায় ফিরল টমাস টুখেলের দল।
  • ১০ জনের লিডসের বিপক্ষে হারল সিটি
    প্রথমার্ধে ছন্দহীন ম্যানচেস্টার সিটি ঘুরে দাঁড়াল বিরতির পর। কিন্তু শেষ দিকে গোল খেয়ে বসল আবার। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন কম নিয়ে খেলেও পেপ গুয়ার্দিওলার দলকে তাদের মাঠেই হারিয়ে দিল লিডস ইউনাইটেড।
  • ঘুরে দাঁড়িয়ে জিতল ম্যানইউ
    শুরুর অনুজ্জ্বল ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল দ্বিতীয়ার্ধে। ঠাণ্ডা মাথার গোলে সমতা ফেরালেন মার্কাস র‌্যাশফোর্ড। শেষটায় দলকে এগিয়ে নিলেন ম্যাসন গ্রিনউড। ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নকে আবার হারিয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল উলে গুনার সুলশারের দল।
  • লিভারপুলের মুকুট কেড়ে নেওয়ার খুব কাছে আমরা: গুয়ার্দিওলা
    প্রিমিয়ার লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে একটু একটু করে এগিয়ে চলেছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটির বিপক্ষে জয়ের পর শিরোপার সুবাস পেতে শুরু করেছেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলাও। লিভারপুলের কাছ থেকে মুকুট ছিনিয়ে নেওয়ার খুব কাছে তার দল পৌঁছে গেছে বলে মনে করেন এই স্প্যানিয়ার্ড।
  • আর্সেনালকে উড়িয়ে দিল লিভারপুল
    প্রথমার্ধে ছন্দহীন লিভারপুল জ্বলে উঠল বিরতির পর। চার মিনিটে দুই গোলের পর জালের দেখা পেল আরও একবার। আর্সেনালকে তাদের মাঠেই উড়িয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ পাঁচে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।
  • শিরোপার পথে সিটির আরেক ধাপ
    ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। দ্বিতীয়ার্ধের দুই গোলে লেস্টার সিটিকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।
  • ৭ গোলের ম্যাচে চেলসিকে উড়িয়ে দিল ওয়েস্ট ব্রম
    চেলসির কোচ হয়ে আসার পর প্রথম হারের তেতো স্বাদ পেলেন টমাস টুখেল। উড়তে থাকা দলটিকে প্রিমিয়ার লিগে তাদের মাঠেই গুঁড়িয়ে দিয়েছে পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়ন।
  • আগুয়েরোর শূন্যস্থান অপূরণীয়: গুয়ার্দিওলা
    এক দশকের ম্যানচেস্টার সিটি অধ্যায় শেষ হতে যাচ্ছে সের্হিও আগুয়েরোর। তার অভাব পূরণে নতুন ফুটবলার খুঁজতে হবে প্রিমিয়ার লিগের ক্লাবটিকে। তবে দলটির কোচ পেপ গুয়ার্দিওলার মতে, এই আর্জেন্টাইন তারকার শূন্যস্থান অপূরণীয়।
  • ৫০০ ছুঁয়ে ফিরে তাকালেন সুয়ারেস
    লা লিগায় দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ম্যাচটি হয়ত কখনই ভুলবেন না আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড লুইস সুয়ারেস। তার একমাত্র গোলে জিতেছে দল, সঙ্গে উরুগুয়ের এই তারকা পৌঁছেছেন ৫০০ ক্যারিয়ার গোলের মাইলফলকে। দারুণ এই কীর্তির পর ফেলে আসা দিনগুলো স্মরণ করলেন সাবেক বার্সেলোনা স্ট্রাইকার।
  • ৩ গোলে পিছিয়ে পড়েও আর্সেনালের ড্র
    তিন গোল হজমের পর আর্সেনাল ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। রোমাঞ্চকর লড়াইয়ে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরল মিকেল আর্তেতার দল।
  • জোতার গোলে জয়ে ফিরল লিভারপুল
    দুই ম্যাচ পর জয়ের পথে ফিরেছে প্রিমিয়ার লিগে ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে উঠেছে শিরোপাধারীরা।
  • প্রতিপক্ষের ভুলে ইউনাইটেডের জয়
    অধিকাংশ সময় বলের দখল রেখে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের রক্ষণে ভীতি ছড়ালো ম্যানচেস্টার ইউনাইটেড, কিন্তু নিজেরা পারল না গোল করতে। তবে প্রতিপক্ষের আত্মঘাতী গোলের সুবাদে ঠিকই জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে উলে গুনার সুলশারের দল।
  • ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরল আর্সেনাল
    শৃঙ্খলা ভাঙায় আক্রমণভাগে পিয়েরে-এমেরিক অবামেয়াংকে পেল না আর্সেনাল। সঙ্গে যোগ হলো দুবার পোস্টে বল লাগার হতাশাও। তবে ঘুরে দাঁড়িয়ে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল আর্সেনালই।
  • ৪১৭ দিন পর আগুয়েরোর গোল
    লম্বা সময় পর জালের দেখা পেলেন সের্হিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটি পেল প্রত্যাশিত জয়। ফুলহ্যামকে তাদেরই মাঠে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও মজবুত করল পেপ গুয়ার্দিওলার দল।