• ‘ভীতুরা দুই বছর পরপর বিশ্বকাপের বিরোধিতা করছে’
    সাম্প্রতিক সময়ে বিশ্ব ফুটবলে সবচেয়ে আলোচিত বিষয়-ফিফার দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের ভাবনা। এ নিয়ে পক্ষে-বিপক্ষে চলছে বিস্তর আলোচনা। বিপক্ষে অবস্থান নেওয়াদের একহাত নিলেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তার মতে, বৈশ্বিক আসরটি দুই বছর পরপর আয়োজনের বিরোধিতা যারা করছে তারা আসলে পরিবর্তন নিয়ে ভীত এবং নিজেদের অবস্থান নিয়ে শঙ্কিত।
  • ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের ঘটনা ফিফা সভাপতির কাছে ‘পাগলাটে’
    আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত হওয়ার ঘটনা ও কারণ নিয়ে তদন্ত শুরু করেছে ফিফা। খেলা চলাকালীন স্বাস্থ্য কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেভাবে মাঠে ঢুকে কিছু খেলোয়াড়কে বের করে আনার চেষ্টা করেছে, সেটিকে ‘পাগলাটে’ বলে বর্ণনা করেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।
  • সুপার লিগ: ফিফা প্রধান জানতেন, কিন্তু সমর্থন দেননি
    কার্যত শেষই হয়ে গেছে ইউরোপিয়ান সুপার লিগের মাঠে গড়ানোর সব আয়োজন। তবে প্রস্তাবিত প্রতিযোগিতাটি ঘিরে আলোচনা থেমে নেই। অভিযোগ উঠেছে, পুরো বিষয়টি আগে থেকেই জানতেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। জড়িত ক্লাবগুলোর প্রতিনিধিদের সঙ্গে তিনি নাকি দেখাও করেছিলেন, এমনকি সমর্থনও দিয়েছিলেন! তবে, ইউরোপীয় ক্লাব ফুটবলের প্রচলিত কাঠামোকে বুড়ো আঙুল দেখানো বিদ্রোহী প্রতিযোগিতাটিকে সমর্থন দেওয়ার বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন ফিফা প্রধান।
  • পরিণতির জন্য তৈরি থাকুন, ফিফা প্রধানের হুমকি
    দুদিন আগে কিছুটা সুর নরম করে বিবৃতি দিলেও আগের কঠোর অবস্থানে ফিরল ফিফা। প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগের ‘ঘোর বিরোধিতা’ করা হবে বলে জানালেন ফুটবলের বিশ্ব সংস্থার প্রধান জিওভান্নি ইনফান্তিনো।
  • করোনাভাইরাসে আক্রান্ত ফিফা প্রেসিডেন্ট
    ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে।
  • ইনফান্তিনোকে বরখাস্তের আহ্বান ব্লাটারের
    ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর বিরুদ্ধে ফৌজদারি মামলা হওয়ার পর তাকে বরখাস্ত করার আহ্বান জানিয়েছেন জেপ ব্লাটার।
  • ফিফা প্রধানের বিরুদ্ধে ফৌজদারি মামলা
    ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর বিরুদ্ধে ফৌজদারি মামলার আইনি প্রক্রিয়া শুরু করেছেন এক বিশেষ সুইস প্রসিকিউটর।
  • ৫ বদলি স্থায়ী করার ভাবনা
    অনাকাঙ্ক্ষিত বিরতির পর ঠাসা সূচিতে খেলোয়াড়দের স্বাস্থ্যঝুঁকির বিবেচনায় করা পাঁচ বদলি খেলোয়াড়ের নিয়মটি স্থায়ী করা হতে পারে। এমন আভাস দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।
  • বয়সভিত্তিক ও মেয়েদের ফুটবলে জোর দিতে বললেন ফিফা সভাপতি
    সংক্ষিপ্ত সফরে ব্যস্ত সময়সূচির মাঝেও সংবাদ সম্মেলনে দারুণ ইতিবাচক ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। শুরুর দিকেই গাড়িতে বসে লম্বা সময় বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে আলোচনা করতে পারায় ধন্যবাদ দিলেন ঢাকার ট্রাফিক জ্যামকে! এ দেশের সবচেয়ে জনপ্রিয় খেলার প্রশ্নে একবাক্যে ক্রিকেটকে নাকচ করে বললেন ফুটবলের কথা। বাংলাদেশের ফুটবলকে এগিয়ে নিতে বয়সভিত্তিক ও মেয়েদের ফুটবলে জোর দেওয়ার পরামর্শও দিলেন তিনি।
  • ২৪ দলের ক্লাব বিশ্বকাপের পরিকল্পনায় ফিফার অনুমোদন
    ২৪ দলের অংশগ্রহণে ফিফা ক্লাব বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা অনুমোদন করেছে ফিফা। নতুন এই রূপে ২০২১ সাল থেকে টুর্নামেন্টটি আয়োজন করতে চায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।
  • আবারও ফিফার সভাপতি হতে যাচ্ছেন ইনফান্তিনো
    একমাত্র প্রার্থী হওয়ায় দ্বিতীয় মেয়াদে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি হতে যাচ্ছেন জিয়ান্নি ইনফান্তিনো।
  • প্রতিবেশী দেশেও কাতার বিশ্বকাপের ম্যাচ আয়োজনের কথা ভাবছে ফিফা
    ২০২২ বিশ্বকাপের কিছু ম্যাচ কাতারের প্রতিবেশী দেশগুলোতেও আয়োজনের সম্ভাবনা নিয়ে ফিফা ভাবছে বলে জানিয়েছেন সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।
  • কাতার বিশ্বকাপেও দল বাড়ানোর বিষয়ে ভাবছে ফিফা
    ২০২২ সালের বিশ্বকাপে দল বাড়ানোর সম্ভাবনা নিয়ে ফিফা ভাবছে বলে জানিয়েছেন সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সেক্ষেত্রে কাতারের সঙ্গে অন্য দেশকে আয়োজক করার প্রয়োজন হলে তার সম্ভাবনাও যাচাই করে দেখবে ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।
  • ৪৮ দল নিয়ে হতে পারে কাতার বিশ্বকাপ
    ২০২২ সালে কাতার বিশ্বকাপের দল সংখ্যা ৩২ থেকে বাড়িয়ে ৪৮ করতে আগ্রহী ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।
  • ফুটবলে ভিডিও প্রযুক্তি নিয়ে উচ্ছ্বসিত ফিফা
    চলমান কনফেডারেশন্স কাপে এখন পর্যন্ত ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সফল ব্যবহারে দারুণ খুশি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা- ফিফা।
  • ফুটবলের সমৃদ্ধিতে ৪৮ দলের বিশ্বকাপ: ইনফান্তিনো
    বিরোধিতার মুখে বিশ্বকাপে দল বাড়ানোর সিদ্ধান্তের পর সমালোচনার মুখে পড়েছে ফিফা। অনেকের মতে, আয় বাড়াতেই এমন সিদ্ধান্ত ফুটবলের সবোর্চ্চ সংস্থাটির। তবে জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, অর্থের উদ্দেশ্যে নয়; 'খেলার মান' এর ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
  • বিশ্বকাপে দল বাড়ানোর সমর্থন পেয়েছেন ইনফান্তিনো
    ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, ৪৮ দলের বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনার পক্ষে বিশ্বজুড়ে ফুটবল ফেডারেশনগুলোর সমর্থন পেয়েছেন।