• সুপার লিগে সিটি-ইউনাইটেড, বিরুদ্ধে তাদের খেলোয়াড়
    সাবেক-বর্তমান ফুটবলার, ভক্ত, প্রশাসক কে নেই ইউরোপিয়ান সুপার লিগের সমালোচনায়। প্রতিষ্ঠাতা ১২ ক্লাবের দুটির কোচ গণমাধ্যমের মুখোমুখি হয়ে হেঁটেছেন নিরাপদ পথে। তবে ম্যানচেস্টারের দুই ক্লাবের দুই পর্তুগিজ ফুটবলার জোয়াও কানসেলো ও ব্রুনো ফের্নান্দেস অবস্থান নিয়েছেন সুপার লিগের বিপক্ষে।
  • রিয়ালের বিপক্ষে প্রতিশোধের ভাবনা নেই ক্লপের
    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারের কষ্টমাখা স্মৃতি এখনও মাঝেমধ্যে ভাবায় লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপকে। দলটির বিপক্ষে আবারও মুখোমুখি লড়াইয়ের আগে স্বাভাবিকভাবে পুরনো কষ্ট নতুন করে জেগেও উঠছে। তবে একই সঙ্গে এটাও জানিয়ে দিলেন, তার মনে প্রতিশোধের কোনো ভাবনা নেই। ম্যাচটিকে তেমন কোনো উপলক্ষ হিসেবেও দেখছেন না্ তিনি।
  • ‘সুপার লিগ দেউলিয়া হওয়ার প্রকল্প’
    শুরু থেকেই প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগের বিপক্ষে অবস্থান নিয়েছেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস। মাস দুয়েক আগে এটাকে ‘কাল্পনিক’,’বাস্তবসম্মত নয়’ বলেছিলেন তিনি। তবে আলোচনার টেবিলে থাকা টুর্নামেন্টটিকে ঘিরে গুঞ্জন থেমে নেই। এবার তাই ক্লাবগুলোকে দিলেন সতর্কবার্তা। আলোচিত প্রতিযোগিতাটি মাঠে গড়ালেও তাতে দলগুলোর দীর্ঘমেয়াদী স্বার্থ হাসিল হবে না বলে মনে করেন এই ফুটবল কর্মকর্তা।
  • বার্সার কেবল মেসি, রিয়ালের রামোস
    ২০২০ সালের বর্ষসেরা একাদশ নির্বাচনের জন্য নিজেদের ওয়েবসাইটে ফুটবল ভক্তদের ভোট নেওয়া শুরু করেছে উয়েফা, চলবে জানুয়ারি পর্যন্ত। ৫০ জন ফুটবলারের এই সংক্ষিপ্ত তালিকায় এবার বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ থেকে জায়গা পেয়েছেন কেবল একজন করে-লিওলেন মেসি ও সের্হিও রামোস। 
  • এবারের ‘গোল্ডেন বয়’ হলান্ড
    বিশ্বের সবচেয়ে সম্ভাবনাময় তরুণ ফুটবলার হিসেবে ২০২০ সালের গোল্ডেন বয় পুরস্কার জিতেছেন বরুশিয়া ডর্টমুন্ড ও নরওয়ের স্ট্রাইকার আর্লিং হলান্ড।
  • প্রস্তাবিত ‘ইউরোপিয়ান সুপার লিগের’ বিপক্ষে উয়েফা সহ-সভাপতি
    দিন যত যাচ্ছে ততই বিপক্ষ মত আসছে প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে। লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের পর এর বিপক্ষে অবস্থান নিয়েছেন উয়েফা সহ-সভাপতি ফের্নান্দো গোমেস। অভিজ্ঞ কোচ আর্সেন ভেঙ্গার এটাকে দেখছেন প্রিমিয়ার লিগের জন্য হুমকি হিসেবে।
  • বদলে যেতে পারে ইউরোপিয়ান ফুটবল মৌসুম
    করোনাভাইরাস পরবর্তী সময়ে বদলে যেতে পারে ফুটবলের চেনা কিছু চিত্র। এর একটি হতে পারে পঞ্জিকা বর্ষে মৌসুম সরে যাওয়া। ইউরোপের দেশগুলোকে এই পথে হাঁটার পরামর্শ দিয়েছেন ফিফা সহ-সভাপতি ভিক্তর মনতাগ্লিয়ানি।
  • ‘সেপ্টেম্বরের আগে ফুটবল ফেরানো উচিত নয়’
    ইউরোপের ঘরোয়া কয়েকটি ফুটবল লিগ পুনরায় শুরু করার পরিকল্পনা করছে সেসব দেশের ফেডারেশন। জার্মানিতে আগেই শুরু হয়েছে অনুশীলন। ইতালি ও স্পেনে অনুশীলন শুরুর দিনক্ষণ প্রায় চূড়ান্ত। জুন-জুলাইয়ের মধ্যে খেলা শুরু হতে পারে বলেও ধারণা করা হচ্ছে। তবে ফিফার মেডিকেল কমিটির চেয়ারম্যান মিচেল ডি’হুঘের মতে, সেপ্টেম্বরের আগে ফুটবল মাঠে ফেরানো মোটেই ঠিক হবে না।
  • ডাচ লিগ ফেরার সময় নির্ধারণ
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ হয়ে যাওয়া ইউরোপিয়ান ফুটবল মৌসুম ভেস্তে যাওয়ার শঙ্কা বাড়ছে ক্রমশ। এরই মাঝে নেদারল্যান্ডস ঠিক করেছে তাদের ডাচ লিগ পুনরায় শুরুর সময়।
  • মের মাঝামাঝি ইউরোপিয়ান ফুটবল পুনরায় শুরুর লক্ষ্য
    থমকে যাওয়া ফুটবল কবে গতি পাবে তা নিশ্চিত করে বলতে পারছেন না কেউ। তবে মে মাসের মাঝামাঝি ইউরোপের শীর্ষ লিগ ও টুর্নামেন্ট পুনরায় শুরুর পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস।
  • করোনাভাইরাস: ভালেন্সিয়ার খেলোয়াড়-স্টাফদের ৩৫ শতাংশ আক্রান্ত
    স্প্যানিশ ক্লাব ভালেন্সিয়ার এক-তৃতীয়াংশের বেশি খেলোয়াড় ও স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তাদের মাঝে এখনও কোনো উপসর্গ দেখা যায়নি এবং অন্যদের থেকে তারা আলাদা আছে বলে জানানো হয়েছে।
  • বার্সা-রিয়ালকে ছাড়িয়ে লিভারপুল-সিটি
    খেলোয়াড়দের মোট বাজারমূল্যের হিসেবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে ছাপিয়ে গেছে লিভারপুল। দুই স্প্যানিশ জায়ান্ট দলের চেয়ে এগিয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল ম্যানচেস্টার সিটিও।
  • স্থগিত হলো ইউরোপা লিগের ম্যাচ
    স্পেনে হওয়ার কথা ছিল সেভিয়া-রোমার ম্যাচ, ইতালিতে গেতাফে-ইন্টার মিলানের। করোনাভাইরাসের কারণে ইউরোপা লিগে শেষ ষোলোর দুটি ম্যাচই স্থগিত করেছে উয়েফা।
  • হালকা চোটে চার ম্যাচ বসিয়ে রাখায় হতাশ নেইমার
    বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে হারের পর আবার ঝড়ের আভাস পিএসজি শিবিরে। হালকা চোটের জন্য চার ম্যাচ মাঠের বাইরে থাকায় হতাশা জানিয়ে ক্লাবের সমালোচনা করেছেন তারকা ফরোয়ার্ড নেইমার।
  • মেত্রোপলিতানোর সাজে সাজবে অ্যানফিল্ড: আতলেতিকোকে ক্লপের হুমকি
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে আতলেতিকো মাদ্রিদের মাঠ থেকে হেরে আসা লিভারপুল কোচ আত্মবিশ্বাসী ফিরতি লেগে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে। অ্যানফিল্ডে সমর্থকদের উপস্থিতি তার দলকে শক্তি যোগাবে, আর প্রতিপক্ষ কোণঠাসা হয়ে পড়বে বলে মাদ্রিদের দলটিকে সতর্ক করে দিয়েছেন ইয়ুর্গেন ক্লপ।