• রিয়াল-বার্সা-ইউভেন্তুসকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আমন্ত্রণ
    বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগে রয়ে যাওয়ায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। তবে এই তিন ক্লাবকেও প্রতিযোগিতাটিতে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে উয়েফা।
  • নিজের ভবিষ্যৎ নয়, রোনালদোর ভাবনায় শুধু ইউরো
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন চলছে বেশ কিছুদিন ধরে। আগামী মৌসুমে তিনি ইতালিয়ান ক্লাবটিতে থাকবেন কি না, এখনও অজানা। তবে এসব নিয়ে এখন ভাবছেন না বলে জানালেন পর্তুগিজ তারকা। তার সব মনোযোগ কেবল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ঘিরে।  
  • রিয়াল-বার্সা-ইউভেন্তুসের বিরুদ্ধে ব্যবস্থা, পিছু হটল উয়েফা
    এক পক্ষ শুরু করেছিল শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া, আরেক পক্ষ জানিয়ে দিয়েছিল তাদের অনড় অবস্থান। আপাতত পিছু হটল উয়েফা। বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কার্যক্রম স্থগিত করেছে সংস্থাটির স্বাধীন আপিল বিভাগ।
  • ‘সুপার লিগ অভ্যুত্থান নয়, মরিয়া সতর্কবার্তা’
    ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে আরও একবার নিজেদের অবস্থান পরিষ্কার করেছে ইউভেন্তুস। ইতালিয়ান ক্লাবটির প্রধান আন্দ্রেয়া আগনেল্লি জানিয়েছেন, এই টুর্নামেন্টে কোনো অভ্যুত্থান নয়, বরং মহামারীতে নিদারুণভাবে ক্ষতিগ্রস্ত হওয়া ফুটবলকে বাঁচানোর একটি মরিয়া প্রয়াস। 
  • ইউভেন্তুসের নতুন কোচ আল্লেগ্রি
    আন্দ্রেয়া পিরলোকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই মাস্সিমিলিয়ানো আল্লেগ্রিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইউভেন্তুস।
  • চাকরি হারালেন ইউভেন্তুস কোচ পিরলো
    দলের ভীষণ বাজে পারফরম্যান্সে ইউভেন্তুসের ডাগআউটে নড়বড়ে হয়ে পড়েছিল আন্দ্রেয়া পিরলোর অবস্থান। তাকে ঘিরে চলমান গুঞ্জনটাই শেষ পর্যন্ত সত্যি হয়েছে, ছাঁটাই হয়েছেন সাবেক এই ফুটবলার।
  • ভবিষ্যৎ ঠিকানা নির্ধারণে তাড়াহুড়ো নেই বুফ্ফনের
    বয়স পেরিয়ে গেছে ৪৩। শেষ হয়েছে ইউভেন্তুসে নিজের দ্বিতীয় অধ্যায়ও। তবে ক্যারিয়ারে ইতি টানার ইচ্ছে নেই বলে আগেই জানিয়েছেন জানলুইজি বুফ্ফন। তবে কোন ক্লাবে যাচ্ছেন, সেটা এখনও ঠিক হয়নি। কোনো তাড়াহুড়োও অবশ্য নেই এই অভিজ্ঞ গোলরক্ষকের।
  • রিয়াল-বার্সা-ইউন্তুসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা শুরু
    বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় অনড় অবস্থানে থাকা রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে উয়েফা।
  • ইউভেন্তুসে আমার লক্ষ্যে পৌঁছেছি: রোনালদো
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে কানাঘুষা চলছে বেশ কিছুদিন ধরে। এবার পর্তুগিজ তারকা নিজেই যেন সেখানে নতুন মাত্রা যোগ করলেন। বললেন, তিন বছর আগে তুরিনের ক্লাবটিতে যোগ দিয়ে যে লক্ষ্য স্থির করেছিলেন, তা পূরণ হয়ে গেছে তার।
  • রোনালদোর আরেকটি অনন্য কীর্তি
    বর্ণাঢ্য ক্যারিয়ারে আরেকটি ‘প্রথমের’ জন্ম দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে ইংল্যান্ড, স্পেন ও ইতালির শীর্ষ লিগে আসরে সর্বোচ্চ গোলদাতা হলেন পর্তুগিজ ফরোয়ার্ড।
  • চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুস ও এসি মিলান
    আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পেতে লিগের শেষ রাউন্ডে শুধু জিতলেই হতো না ইউভেন্তুসের। প্রার্থনা করতে হতো প্রতিদ্বন্দ্বীদের পথ হারানোর। পূরণ হলো তাদের দুটি চাওয়াই। বোলোনিয়াকে হারিয়ে এবং নাপোলির হোঁচটে ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নিল আন্দ্রেয়া পিরলোর দল।
  • এক ম্যাচে নির্ধারণ হবে না আমার ভবিষ্যৎ: পিরলো
    সেরি আর মুকুট খসে গেছে অনেক আগে। লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলা নিয়েও আছে বড় অনিশ্চয়তা। স্বাভাবিকভাবে গুঞ্জন উঠেছে ইউভেন্তুসে আন্দ্রেয়া পিরলোর ভবিষ্যৎ নিয়ে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। শেষ ম্যাচের ফল দেখে ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে না বলে বিশ্বাস এই ইতালিয়ান কোচের।
  • আতালান্তাকে হারিয়ে ইতালিয়ান কাপ ইউভেন্তুসের
    হতাশায় ঘেরা মৌসুমে অন্তত একটা লক্ষ্য পূরণ হলো ইউভেন্তুসের। আতালান্তাকে হারিয়ে দুই মৌসুম পর ইতালিয়ান কাপ জিতল তুরিনের ক্লাবটি।
  • তুলে নেওয়ায় রোনালদো 'খুশি'
    নিয়মিত গোল পেলেও মাঠের পারফরম্যান্সে প্রত্যাশা মেটাতে পারছেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ইন্টার মিলানের বিপক্ষেও স্বরূপে দেখা যায়নি তাকে। পরে ১০ জনে পরিণত হওয়া দলের প্রয়োজনে পর্তুগিজ তারকাকে দ্বিতীয়ার্ধের মাঝপথে তুলে নেন কোচ। বিষয়টিকে রোনালদো সহজভাবে নিয়েছেন বলে জানিয়েছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইন্টারকে হারিয়ে আশায় ইউভেন্তুস
    গতবারের চ্যাম্পিয়নদের সঙ্গে এই আসরের শিরোপাজয়ীদের লড়াই হলো তুমুল। দুই দলের একজন করে দেখলেন লাল কার্ড। তিনটি গোলে থাকল ভিএআরের ভূমিকা। দুই দল মিলিয়ে পেল তিনটি পেনাল্টি। ঘটনাবহুল ম্যাচে অনেকটা সময় ১০ জনের দল নিয়েও ইন্টার মিলানকে হারিয়ে দিল ইউভেন্তুস। বাঁচিয়ে রাখল চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা।
  • শৈশবের ক্লাবে ফেরাতে রোনালদোকে বোঝাবেন মা
    দুই দশক আগে লিসবনের ক্লাব স্পোর্তিংয়ে শুরু হয়েছিল ক্রিস্তিয়ানো রোনালদোর পথচলা। সময়ের পরিক্রমায় তার সাফল্যের ক্ষুধা কমেনি একটুও, তবে বয়সের ভারে কিছুটা হলেও কমেছে ধার। অনেকেই ইউভেন্তুসে তার শেষ দেখতে শুরু করেছেন। কোথায় যাবেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার? শৈশবের ঠিকানায় কী ফিরবেন? জবাব অজানা। তবে ছেলেকে স্পোর্তিংয়ে ফেরাতে ‘বোঝানোর চেষ্টা করবেন’ বলে জানালেন রোনালদোর মা।
  • দারুণ জয়ের পরও পাঁচেই ইউভেন্তুস
    ম্যাচের প্রথম ভাগে কিছুটা ভুগলেও বিরতির আগেই দারুণ দুটি গোলে নিয়ন্ত্রণ নিল ইউভেন্তুস। পরে দ্বিতীয়ার্ধে খুঁজে পেল ছন্দ। আক্রমণাত্মক ফুটবলে চ্যালেঞ্জ জানানো সাস্সুয়োলোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আশা বাঁচিয়ে রাখল আন্দ্রেয়া পিরলোর দল।
  • ইউভেন্তুসে ১০০ ছুঁয়ে রোনালদোর ইতিহাস
    ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড ভেঙেছেন, গড়েছেন অনেক নতুন ইতিহাস। বর্ণাঢ্য ক্যারিয়ারে আরেকটি নতুন কীর্তি গড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে ইউভেন্তুসের হয়ে তিন মৌসুমে গোলের সেঞ্চুরি করলেন পর্তুগিজ তারকা।
  • বার্সা, রিয়াল ও ইউভেন্তুসের বিরুদ্ধে তদন্ত শুরু
    বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের বিরুদ্ধে তদন্ত করার জন্য পরিদর্শক নিয়োগ দিয়েছে উয়েফা।
  • মৌসুম শেষে ইউভেন্তুস ছাড়ছেন বুফফন
    এর আগে একবার দল ছেড়েছিলেন, এবার হয়তো হতে যাচ্ছে পাকাপাকিভাবে। জানলুইজি বুফ্ফন নিজেই জানিয়েছেন শেষ হতে যাচ্ছে তার ইউভেন্তুস অধ্যায়। চুক্তির মেয়াদ শেষে এই মৌসুম শেষে তুরিনের ক্লাবটি ছাড়বেন বিশ্বকাপজয়ী এই ইতালিয়ান গোলরক্ষক।
  • ‘ক্ষুব্ধ’ ইউভেন্তুস নিজেদের প্রমাণের অপেক্ষায়
    উত্থান-পতনের পথচলায় আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে শঙ্কা তো আছেই। কঠিন পরিস্থিতিতে দলের আত্মবিশ্বাসও হয়তো জোর ধাক্কা খেয়েছে। তবে, তারকা শক্তির বিচারে এখনও ইউভেন্তুস সেরি আর অন্য দলগুলোর চেয়ে এগিয়ে। তাই সামর্থ্য থাকা সত্ত্বেও দলের একের পর এক বাজে পারফরম্যান্স এবং সবশেষ এসি মিলানের বিপক্ষে হারে দলের সবাই নিজেদের ওপরই ভীষণ ক্ষুব্ধ বলে জানালেন দলটির কোচ আন্দ্রেয়া পিরলো।
  • সুপার লিগে থাকলে সেরি আয় বাদ ইউভেন্তুস: গ্রাভিনা
    মাথার ওপর ঝুলছে উয়েফার শাস্তির খড়গ। এবার হুমকি এলো ইতালিয়ান ফুটবল ফেডারেশন থেকে। ‘বিদ্রোহী’ টুর্নামেন্ট ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে না এলে আগামী মৌসুমে ইউভেন্তুস সেরি আয় খেলতে পারবে না বলে জানালেন সংস্থাটির প্রেসিডেন্ট গাব্রিয়েলে গ্রাভিনা।
  • ব্যর্থতার দায় কাঁধে নিয়ে লড়াইয়ের প্রতিশ্রুতি ইউভেন্তুস কোচের
    সেরি আর শিরোপা হাতছাড়া হয়েছে আগেই, এসি মিলানের বিপক্ষে হেরে শঙ্কা জেগেছে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েও। সব মিলিয়ে ভীষণ কঠিন পরিস্থিতিতে পড়েছে ইউভেন্তুস। দলের এই বাজে অবস্থার জন্য নিজের কাঁধে দায় নিলেন আন্দ্রেয়া পিরলো। একই সঙ্গে  ইতালিয়ান এই কোচ দিলেন শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার প্রতিশ্রুতি। 
  • ইউভেন্তুসকে উড়িয়ে তিনে মিলান
    হতাশায় মোড়ানো মৌসুমের শেষ ভাগে এসে আরেকটি ধাক্কা খেল ইউভেন্তুস। শীর্ষ চারে থেকে তাদের লিগ শেষ করার আশায় লাগল বড় চোট। আন্দ্রেয়া পিরলোর দলকে তাদেরই মাঠে হারিয়ে সেরি আর পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠল এসি মিলান।
  • ‘অসহনীয় চাপে’ বার্সা, রিয়াল ও ইউভেন্তুস
    ভেস্তে যেতে বসা ইউরোপিয়ান সুপার লিগে রয়ে যাওয়া বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও ইউভেন্তুসের বিরুদ্ধে উয়েফার ব্যবস্থা নেওয়ার ঘোষণার পর পাল্টা বিবৃতি দিয়েছে এই তিন ক্লাব। তাতে বলা হয়েছে, প্রকল্পটি থেকে সরে দাঁড়াতে তাদের ওপর ‘অসহনীয়’ চাপ দিচ্ছে উয়েফা।
  • শাস্তির মুখে বার্সা, রিয়াল ও ইউভেন্তুস
    ভেস্তে যেতে বসা ইউরোপিয়ান সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া ৯টি ক্লাবের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেছে উয়েফা। তবে, শাস্তির মুখে পড়তে যাচ্ছে ‘বিদ্রোহী’ টুর্নামেন্টটিতে এখনও টিকে থাকা বাকি তিন ক্লাব-রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুস।
  • শিরোপাজয়ী ইন্টার মিলানকে ইউভেন্তুসের অভিনন্দন
    তাদের ৯ বছরের আধিপত্য ভেঙেই সেরি আর শিরোপা জিতেছে ইন্টার মিলান। সেই ইউভেন্তুসই ইতালির শীর্ষ লিগটির প্রথম দল হিসেবে অভিনন্দন জানাল সদ্য মুকুট জয়ী দলকে।
  • রোনালদোর জোড়া গোলে তিনে ইউভেন্তুস
    হতাশায় ঘেরা মৌসুমে আরেকটি ধাক্কা খেতে বসেছিল ইউভেন্তুস। দলের খুব প্রয়োজনের সময় এগিয়ে এলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে করলেন জোড়া গোল। উদিনেজের বিপক্ষে নাটকীয় জয়ে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার সম্ভাবনা আরেকটু উজ্জ্বল হলো আন্দ্রেয়া পিরলোর দলের।
  • ‘রোনালদো-দিবালাদের প্রথমার্ধের খেলা ছিল যাচ্ছেতাই’
    প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করলেও মেলেনি গোল। উল্টো হজম করতে হয়েছে একটি। একবার রক্ষা হয়েছে পোস্টের কল্যাণে। ফিওরেন্তিনার বিপক্ষে দলের এমন খেলায় হতাশ আন্দ্রেয়া পিরলো। ম্যাচ শেষে ইউভেন্তুস কোচের উপলব্ধি, প্রথমার্ধে বাজে ফুটবল খেলেছে তার দল।
  • ফিওরেন্তিনার বিপক্ষে এবারও পারল না ইউভেন্তুস
    প্রথমার্ধে পিছিয়ে পড়া ইউভেন্তুস ঘুরে দাঁড়াল বিরতির পর, কিন্তু শেষ রক্ষা হলো না। ফিওরেন্তিনার বিপক্ষে পয়েন্ট হারাল আন্দ্রেয়া পিরলোর দল।
  • নিষেধাজ্ঞার হুমকিতে ভীত নয় ইউভেন্তুস: পিরলো
    ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানোয় উয়েফার নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে। কিন্তু ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর ভাবনায় এসবের কিছুই নেই। জানালেন, চলতি মৌসুম ভালোভাবে শেষ করা এবং চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখার দিকেই মনোযোগ তাদের।
  • হয় সুপার লিগে নয়তো চ্যাম্পিয়ন্স লিগে, উয়েফার হুমকি
    প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে এখনও হাল ছাড়েনি শুরুর উদ্যোক্তাদের মধ্যে চার দল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইউভেন্তুস ও এসি মিলান। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা তাই মাঝে সুর নরম করলেও ফের কড়া বার্তা দিয়েছে। সংস্থাটির প্রধান আলেকসান্দার চেফেরিন আবারও পরিষ্কার জানিয়ে দিলেন, সুপার লিগে খেলা দলগুলোর জন্য চ্যাম্পিয়ন্স লিগের দুয়ার বন্ধ।
  • হারলে মেজাজ ঠিক থাকে না রোনালদোর: দিবালা
    ম্যাচ কিংবা অনুশীলনে, হার-জিতের প্রশ্নে জয়টাই একমাত্র কাম্য ইউভেন্তুস ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর। কোথাও পরাজয় সহ্য করতে পারেন না পর্তুগিজ এই তারকা, জানালেন তার ক্লাব সতীর্থ পাওলো দিবালা।
  • সান্দ্রোর জোড়া গোলে তিনে ইউভেন্তুস
    পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ইউভেন্তুস ঘুরে দাঁড়াল দারুণভাবে। পার্মাকে হারিয়ে সেরি আর পয়েন্ট তালিকার তিন নম্বরে ফিরল আন্দ্রেয়া পিরলোর দল।
  • সুপার লিগ: সরে দাঁড়াল আতলেতিকো-ইন্টারও
    একে একে বেরিয়ে যাচ্ছে ইউরোপিয়ান সুপার লিগের প্রতিষ্ঠাতা সদস্যরা। ইংল্যান্ডের ছয় ক্লাবের পর প্রস্তাবিত প্রতিযোগিতাটি থেকে নিজেদের সরিয়ে নিলো স্প্যানিশ লা লিগার দল আতলেতিকো মাদ্রিদ ও ইতালিয়ান সেরি আর দল ইন্টার মিলান।
  • সুপার লিগের শেষ দেখছেন ইউভেন্তুস প্রধান
    তীব্র সমালোচনা ও বাধার মুখে পিছু হটতে বাধ্য হচ্ছে প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগ। প্রকল্পটির প্রতিষ্ঠাতাদের একজন ও ইউভেন্তুস প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লির মতে, প্রকল্পের কার্যক্রম হয়তো আর এগুবে না।
  • পার্মার বিপক্ষে ফিরছেন রোনালদো
    পেশির চোট কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিজেদের পরের ম্যাচে পার্মার বিপক্ষে তারকা এই ফরোয়ার্ডকে পাওয়ার কথা জানিয়েছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • বাড়ল ম্যানইউ, ইউভেন্তুসের শেয়ারের দাম
    ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণা আসতেই শুরু হয়ে গেছে তীব্র সমালোচনা। শেষ পর্যন্ত টুর্নামেন্টটি আলোর মুখ দেখবে কি-না, সে প্রশ্নের উত্তর তোলা সময়ের হাতে। তবে এর প্রভাব এরই মধ্যে পড়তে শুরু করেছে ক্লাবগুলোর আর্থিক খাতে। বেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ইউভেন্তুসের শেয়ারের দাম!
  • আতালান্তায় হেরে চার নম্বরে ইউভেন্তুস
    প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারল না ইউভেন্তুস। উল্টো শেষ দিকে হজম করল গোল। শিরোপাধারীদের হারিয়ে সেরি আর পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠল আতালান্তা।
  • আতালান্তার বিপক্ষে নেই রোনালদো
    সেরি আয় আতালান্তার বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদোকে পাচ্ছে না ইউভেন্তুস। পর্তুগিজ ফরোয়ার্ড পেশির চোটে ভুগছেন বলে জানিয়েছেন কোচ আন্দ্রেয়া পিরলো।
  • জেনোয়ার বিপক্ষে ইউভেন্তুসের অনায়াস জয়
    ইউভেন্তুসের লিগ শিরোপা ধরে রাখার বাস্তবিক সম্ভাবনা তেমন একটা নেই বললেই চলে। মূলত তাদের লড়াইটা এখন শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়া। সেই অভিযানে লিগ টেবিলের নিচের সারির দল জেনোয়াকে সহজেই হারাল আন্দ্রেয়া পিরলোর দল।
  • রোনালদো-দিবালার গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    সহজ সুযোগ নষ্টের পর জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। চোট কাটিয়ে প্রায় তিন মাস পর মাঠে ফেরার উপলক্ষ গোল করে রাঙালেন পাওলো দিবালা। নাপোলিকে হারিয়ে সেরি আর পয়েন্ট টেবিলে তিনে ফিরল ইউভেন্তুস।
  • শিরোপা ভুলে শীর্ষ চারে নজর ইউভেন্তুসের
    লিগ শিরোপা ধরে রাখার পথ কঠিন হয়ে গিয়েছিল আগেই, তবু আশায় ছিল ইউভেন্তুস। সবশেষ তালিকার নিচের সারির দল তোরিনোর বিপক্ষে পয়েন্ট হারানোর পর সেই আশাটুকুও যেন শেষ হয়ে গেছে টানা নয়বারের সেরি আ চ্যাম্পিয়নদের। অন্তত দলটির অধিনায়ক জর্জো কিয়েল্লিনির কথায় মনে হচ্ছে, লিগ জয়ের কোনো সম্ভাবনা দেখছে না তারা। বললেন, আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়াই এখন তাদের মূল লক্ষ্য।
  • রোনালদোর গোলে হার এড়াল ইউভেন্তুস
    বিরতির আগে ও পরে দুই গোল হজম করে হারের শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে পরাজয় এড়ালেও লিগ শিরোপা ধরে রাখার লক্ষ্যে বড় ধাক্কা খেয়েছে তারা। উজ্জ্বীবিত পারফরম্যান্সে টানা ৯ বারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে তোরিনো।
  • বোনুচ্চি করোনাভাইরাসে আক্রান্ত
    দেমিরালের পর ইউভেন্তুসের আরেক ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • ‘রোনালদো ও পিরলো ইউভেন্তুসেই থাকবেন’
    হতাশাজনক এক মৌসুম কাটছে ইউভেন্তুসের। অনিশ্চয়তা জেগেছে দলটির কোচ আন্দ্রেয়া পিরলো ও ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে। তবে তুরিনের দলটিতে তাদের থাকার ব্যাপারে নিশ্চয়তা দিলেন ক্লাবটির সহ-সভাপতি পাভেল নেদভেদ।
  • রোনালদো-রিয়াল গুঞ্জনে মোরাতার ভাবনা
    ক্রিস্তিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদে ফেরার গুঞ্জন দিনে দিনে বাড়ছে। এ ব্যাপারে নিজের ভাবনা জানাতে গিয়ে তার ক্লাব সতীর্থ আলভারো মোরাতা বললেন, জীবনে যে কোনো কিছুই ঘটতে পারে।
  • পর্তুগালের জার্সিতে দেখা যাবে ‘অন্য রোনালদোকে’
    চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পর সবশেষ ম্যাচে হেরে লিগ শিরোপা ধরে রাখাও কঠিন হয়ে পড়েছে ইউভেন্তুসের। ক্লাবের এমন পথ হারানোয় স্বাভাবিকভাবেই হতাশ ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এর প্রভাব তার জাতীয় দলের পারফরম্যান্সে পড়বে না বলেই মনে করেন পর্তুগাল জাতীয় দলের কোচ ফের্নান্দো সান্তোস।
  • ইউভেন্তুসকে এবার হারিয়েই দিল বেনেভেন্তো
    শক্তি-সামর্থ্যে অনেক পিছিয়ে থাকা বেনেভেন্তোর বিপক্ষে আরও একবার পথ হারাল ইউভেন্তুস। নবাগত দলটির বিপক্ষে এবার হেরেই গেল সেরি আ চ্যাম্পিয়নরা।
  • সেরি আর আবারও বর্ষসেরা রোনালদো
    ইউভেন্তুসে যোগ দেওয়ার পর থেকে টানা দ্বিতীয়বার ইতালির শীর্ষ লিগ সেরি আয় মৌসুম সেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • রোনালদোর রিয়ালে ফেরার সম্ভাবনা দেখছেন জিদান
    ক্রিস্তিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদে ফেরার সম্ভাবনা নিয়ে কয়েকদিন ধরে যে গুঞ্জন শুরু হয়েছে, তা যেন আরও বাড়িয়ে দিলেন জিনেদিন জিদান। তার ভাষায়, পর্তুগিজ তারকার সান্তিয়াগো বের্নাবেউয়ে ফেরার গুঞ্জন একেবারে গুজবও নয়।
  • হ্যাটট্রিকে রোনালদোর জবাব, ইউভেন্তুসের জয়
    চ্যাম্পিয়ন্স লিগ থেকে দলের ছিটকে পড়ার মূল দায় পড়েছিল তার কাঁধে। শুরু হয়েছিল প্রচণ্ড সমালোচনা। মাঠে নেমেই জবাব দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার দারুণ হ্যাটট্রিকে কাইয়ারিকে হারিয়ে দিল ইউভেন্তুস।
  • রোনালদোর দলবদলের গুঞ্জন ‘কেবলই হৈচৈ’
    চ্যাম্পিয়ন্স লিগে টানা তিন মৌসুমে দলের ব্যর্থতা, সঙ্গে সবশেষ পোর্তোর বিপক্ষে অনুজ্জ্বল ব্যক্তিগত পারফরম্যান্স-এমন পরিস্থিতিতে ক্রিস্তিয়ানো রোনালদোর দল ছাড়ার গুঞ্জন ওঠা স্বাভাবিক বলে মনে করছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • রোনালদোর রিয়ালে ফেরার প্রশ্নে ‘চুপ’ জিদান
    ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ার পর থেকে রিয়াল মাদ্রিদে তার শূন্যতা বারবার ফুটে উঠেছে। পর্তুগিজ তারকাকেও এ সময়ে দেখা যায়নি আগের রূপে। সবশেষ তার বর্তমান দল ইউভেন্তুস আবারও চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হওয়ার পর গুঞ্জন উঠেছে, সান্তিয়াগো বের্নাবেউয়ে ফিরতে পারেন সময়ের অন্যতম সেরা তারকা। এ প্রসঙ্গে রিয়াল কোচ জিনেদিন জিদান অবশ্য সরাসরি কিছু বললেন না। শুধু মনে করিয়ে দিলেন, এখানে রোনালদো যা করেছে তা অবিস্মরণীয়।
  • ইউভেন্তুসে নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নন পিরলো
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ায় ভীষণ হতাশ আন্দ্রেয়া পিরলো। তবে এই ফলের জন্য ইউভেন্তুসে নিজের শেষ দেখছেন না তিনি। নিজের ভবিষ্যত নিয়ে মোটেও চিন্তিত নন ইতালির বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার। তার ভাবনা জুড়ে কেবল দলের উন্নতি।
  • তুরিনে রোনালদোর সবচেয়ে হতাশার বছর
    চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপা জয়, রিয়াল মাদ্রিদের রেকর্ড গোলদাতা, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের মুকুট-সাফল্যের চূড়ায় থেকে তিন বছর আগে পাড়ি জমান তুরিনে। লক্ষ্য ছিল নতুন চ্যালেঞ্জ জয়ের, ইউভেন্তুসকে ইউরোপ সেরার ট্রফি এনে দেওয়া। তুরিনের ক্লাবটিতে গিয়ে ক্রিস্তিয়ানো রোনালদো সাফল্য পেয়েছেন বটে, তবে আসল চাওয়াটা রয়ে গেছে অপূর্ণ। সবশেষ পোর্তোর বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পর আপাত দৃষ্টিতে মনে হচ্ছে, সে লক্ষ্য অপূর্ণই থেকে যাবে পর্তুগিজ তারকার।
  • ১০ জনের পোর্তোকে হারিয়েও ইউভেন্তুসের বিদায়
    উত্তেজনায় ভরপুর এক লড়াইয়ের সাক্ষী হলো ফুটবল বিশ্ব। প্রথম পর্বে হারের ধাক্কা চেনা আঙিনায় কাটিয়ে উঠবে কী, উল্টো শুরুতেই গোল হজম করল ইউভেন্তুস। দ্বিতীয়ার্ধে অবশ্য ঠিকই জমে উঠল লড়াই। এক জন কম নিয়েও কঠিন চ্যালেঞ্জ জানালো পোর্তো। ম্যাচ গড়ালো অতিরিক্ত সময়ে। সেখানেও প্রথম গোল পেল সফরকারীরা। ফলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা ম্যাচ জিতলেও দুই লেগের লড়াই শেষে উচ্ছ্বাসে ফেটে পড়ল পর্তুগালের দলটি।
  • ‘রোনালদোর ম্যাচ’ নিয়ে আশায় ইউভেন্তুস কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে ইউভেন্তুসের সামনে আবারও ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। কঠিন পরীক্ষার আগে তাই নকআউট পর্বের রেকর্ড গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোর ওপরেই ভরসা করছে তুরিনের দলটি।
  • মোরাতার জোড়া গোলে ইউভেন্তুসের জয়
    নিজেদের ভুলে শুরুর দিকে পিছিয়ে পড়া ইউভেন্তুস ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। গোল করলেন ও করালেন আলভারো মোরাতা। লাৎসিওর বিপক্ষে দারুণ এক জয় পেল আন্দ্রেয়া পিরলোর দল।
  • ম্যাককেনির সঙ্গে ইউভেন্তুসের নতুন চুক্তি
    মাঠে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন ওয়েস্টন ম্যাককেনি। শালকে থেকে ধারে আসা যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডারের সঙ্গে স্থায়ী চুক্তি করেছে ইউভেন্তুস।
  • অনন্য কীর্তি গড়ে আরেকটি প্রথমের পথে রোনালদো
    ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়া ক্রিস্তিয়ানো রোনালদোর হাতে ধরা দিয়েছে আরেক অর্জন। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে মহাদেশটির প্রথম ফুটবলার হিসেবে টানা ১২ মৌসুমে অন্তত ২০টি করে গোল করার কীর্তি গড়েছেন পর্তুগিজ তারকা।
  • ২০২৩ সালের জুনের পর আর নয়: বুফ্ফন
    পেশাদার ফুটবল থেকে অবসরের ইঙ্গিত দিলেন ইউভেন্তুস গোলরক্ষক জানলুইজি বুফফন। তবে এখনই নয়। সবকিছু পরিকল্পনা মতো এগোলে আরও দুই মৌসুম খেলে ২০২৩ সালে জুনে অবসর নেবেন বলে জানিয়েছেন বিশ্বকাপজয়ী ইতালিয়ান তারকা।
  • জয়ে ফিরল ইউভেন্তুস
    শক্তিশালী ইউভেন্তুসের বিপক্ষে রক্ষণ জমাট রেখে প্রথমার্ধে ভালোই লড়াই করল স্পেৎসিয়া। তবে বিরতির পর আর চ্যাম্পিয়নদের আটকাতে পারেনি তারা। এক ম্যাচ পর আবারও জয়ে ফিরল আন্দ্রেয়া পিরলোর দল।
  • ভেরোনায় আবারও হোঁচট খেল ইউভেন্তুস
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে আরও একটি ধাক্কা খেল ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না আন্দ্রেয়া পিরলোর দল। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টানা নয়বারের চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে হেল্লাস ভেরোনা।
  • রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    দুটি সহজ সুযোগ নষ্টের মাঝে জোড়া গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। জালের দেখা পেলেন ওয়েস্টন ম্যাককেনি। সেরি আর পয়েন্ট তালিকার তলানির দল ক্রোতোনেকে উড়িয়ে তিন নম্বরে উঠল ইউভেন্তুস।
  • ফ্রি কিক নিয়ে কঠোর পরিশ্রম করছে রোনালদো
    রক্ষণ জমাট রেখে খেলা দলগুলোর বিপক্ষে ফ্রি কিক গোলের গুরুত্ব অনুধাবন করছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। জানালেন, এ নিয়ে কঠোর পরিশ্রম করছেন দলের তারকা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।
  • প্রতিপক্ষকে গোল 'উপহার' দেওয়ায় ক্ষুব্ধ পিরলো
    প্রস্তুতির সঙ্গে মেলেনি মাঠের পারফরম্যান্স। ম্যাচ শুরু হতেই ভুলে হজম করতে হয়েছে গোল। পোর্তোর মাঠ থেকে ফিরতে হয়েছে হার নিয়ে। শেষ দিকে মূল্যবান একটি অ্যাওয়ে গোল মিলেছে বটে, কিন্তু দলের বিবর্ণ পারফরম্যান্স নিয়ে ক্ষোভ আড়াল করেননি ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • পোর্তোয় বিবর্ণ ইউভেন্তুস
    আলগা রক্ষণ, বিবর্ণ মাঝমাঠ ও আক্রমণভাগ-প্রথমার্ধে এমনই ছন্নছাড়া ইউভেন্তুস বিরতির পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করল বটে। তবে উজ্জীবিত পোর্তোর বিপক্ষে পেরে উঠল না তারা। শিরোপা প্রত্যাশীদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে কিছুটা এগিয়ে রইলো পর্তুগালের দলটি।
  • পোর্তোর প্রতি-আক্রমণে সাবধান, রোনালদোদের বললেন পিরলো
    চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নে বিভোর ইউভেন্তুসের নকআউট পর্বে প্রথম বাধা পোর্তো। শক্তি-সামর্থ্যে হয়তোবা তারা কিছুটা পিছিয়ে। তবে এই মঞ্চে উঠে আসা প্রতিটি দলই শক্তিশালী, বিশ্বাস ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর। তাই দুই লেগের লড়াইয়ে শিষ্যদের কোনোরকম তাড়াহুড়ো না করে নিজেদের সেরাটা মেলে ধরার আহ্বান জানালেন তিনি।
  • পোর্তোয় ভুল শুধরে সাফল্যের আশায় ইউভেন্তুস
    গত তিন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান ভালো হয়নি ইউভেন্তুসের। বিদায় নিতে হয়েছে শেষ ষোলো কিংবা কোয়ার্টার-ফাইনাল থেকে। এবার নকআউট পর্বের শুরুতে তাই সতর্ক জর্জো কিয়েল্লিনি। অতীতের ভুল থেকে শিক্ষা নিতে সতীর্থদের আহ্বান জানালেন ইউভেন্তুস অধিনায়ক।
  • ইউভেন্তুসের পরের ৩ ম্যাচে নেই কুয়াদরাদো
    মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে ধাক্কা খেল ইউভেন্তুস। চোটের কারণে নিজেদের পরের তিন ম্যাচে হুয়ান কুয়াদরাদোকে পাবে না আন্দ্রেয়া পিরলোর দল।
  • নাপোলির মাঠে ফের হারল ইউভেন্তুস
    পুরো ম্যাচে আক্রমণে একচেটিয়া আধিপত্য করল ইউভেন্তুস। কিন্তু পেল না কাঙ্ক্ষিত গোলের দেখা। লিগ শিরোপাধারীদের হারিয়ে এক ম্যাচ পর সেরি আয় জয়ে ফিরল নাপোলি।
  • ইতালিয়ান কাপের ফাইনালে ইউভেন্তুস
    প্রথম লেগে ইন্টার মিলানকে হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে এক পা দিয়েই রেখেছিল ইউভেন্তুস। ফিরতি পর্বেও প্রতিপক্ষকে রুখে দিয়ে শিরোপা লড়াইয়ের মঞ্চে জায়গা করে নিয়েছে তুরিনের দলটি।
  • রোনালদোর গোলে তিনে ইউভেন্তুস
    প্রথমার্ধে দারুণ খেলা ইউভেন্তুস বিরতির পর কিছুটা খেই হারাল। তবে প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিয়েছে তারা। রোমাকে হারিয়ে সেরি আর পয়েন্ট টেবিলে তিনে উঠেছে আন্দ্রেয়া পিরলোর দল।
  • ইউরোপের দশক সেরা রোনালদো-রামোস-নয়ার
    গত দশকের ইউরোপ সেরা তিন ফুটবলারের স্বীকৃতি পেয়েছেন ইউভেন্তুস ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো, রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোস ও বায়ার্ন মিউনিখ গোলরক্ষক মানুয়েল নয়ার।
  • ৩৬ পেরিয়ে রোনালদোর অঙ্গীকার
    বয়সের ঘরে সংখ্যাটা ৩৬ বছর পেরিয়ে গেলেও পারফরম্যান্সে পড়েনি তেমন কোনো ছাপ। কোথায় থামবেন ক্রিস্তিয়ানো রোনালদো? পেশাদার ক্যারিয়ারে আরও ২০ বছর যে মাঠ মাতানো সম্ভব নয়, জানেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। তবে যতদিন খেলবেন ততদিন নিজের শতভাগ উজাড় করে দেওয়ার অঙ্গীকার করলেন পর্তুগিজ তারকা।
  • রোনালদোর জোড়া গোলে ফাইনালের পথে ইউভেন্তুস
    কদিন আগেই ইউভেন্তুসকে হারানো ইন্টার মিলান এগিয়ে গেল শুরুতেই। তবে এবার আর শেষ রক্ষা হলো না। ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে মধুর প্রতিশোধ নিল আন্দ্রেয়া পিরলোর দল। সঙ্গে ইতালিয়ান কাপের ফাইনালের পথে এক পা এগিয়ে গেল ইউভেন্তুস।
  • সব ম্যাচেই রোনালদোর গোল জরুরি না: পিরলো
    টানা তিন লিগ ম্যাচে নেই গোল- নিশ্চিতভাবেই লম্বা সময়ের গোল খরা নয়। তবে নামটা ক্রিস্তিয়ানো রোনালদো বলেই উঠছে আলোচনা। ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো অবশ্য বললেন, সবসময়ই যে পর্তুগিজ ফরোয়ার্ডের গোল পেতে হবে ব্যাপারটা এমন নয়।
  • প্রত্যাশিত জয়ে তিনে ইউভেন্তুস
    সাম্পদোরিয়ার বিপক্ষে ইউভেন্তুসের আক্রমণে খুব একটা ধার ছিল না। তবে রক্ষণ ছিল জমাট। সঙ্গে শুরু আর শেষের দুই গোলে প্রত্যাশিত জয় তুলে নিল আন্দ্রেয়া পিরলোর দল।
  • স্পালের বিপক্ষে নেই রোনালদো
    ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়াই ইতালিয়ান কাপের সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে স্পালের বিপক্ষে খেলবে ইউভেন্তুস। পর্তুগিজ ফরোয়ার্ডকে বিশ্রাম দিয়েছেন কোচ আন্দ্রেয়া পিরলো।
  • হতাশা পেছনে ফেলে জয়ে ফিরল ইউভেন্তুস
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে উত্থান-পতনের মধ্যে দিয়ে চলা ইউভেন্তুস এক ম্যাচ পর জয়ে ফিরেছে। দুই অর্ধের দুই গোলে বোলোনিয়াকে হারিয়েছে সেরি আর টানা নয়বারের চ্যাম্পিয়নরা।
  • সুপার কাপকে সেরি আর প্রেরণা হিসেবে নিচ্ছেন রোনালদো
    সেরি আয় সময়টা ভালো যাচ্ছে না ইউভেন্তুসের। নাপোলির বিপক্ষে ইতালিয়ান সুপার কাপ জয় লিগে তাদের ছন্দে ফিরতে টনিক হিসেবে কাজে দেবে বলে মনে করেন দলটির তারকা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো।
  • রোনালদো-মোরাতার গোলে সুপার কাপ ইউভেন্তুসের
    প্রথমার্ধে নিজের ছায়া হয়ে থাকা ক্রিস্তিয়ানো রোনালদো বিরতির পর পেলেন গোলের দেখা। সমতা টানার সুবর্ণ সুযোগ পেয়ে হতাশ করলেন লরেন্সো ইনসিনিয়ে। শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করলেন আলভারো মোরাতা। নাপোলিকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জিতল ইউভেন্তুস।
  • রোনালদোদের মনোভাবে ক্ষুব্ধ কোচ
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে মৌসুমের শুরু থেকেই ধুঁকছে ইউভেন্তুস। মাঝে ছন্দে ফেরার আভাস দিলেও সবশেষ ইন্টার মিলানের বিপক্ষে বাজে খেলে হেরেছে তারা। দলের এমন বিবর্ণ পারফরম্যান্সের পর খেলোয়াড়দের মনোভাব নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ আন্দ্রেয়া পিরলো। এর চেয়ে বাজে পারফরম্যান্স হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।
  • ইউভেন্তুসকে উড়িয়ে দিল ইন্টার
    শুরুতেই দলকে এগিয়ে নিলেন আর্তুরো ভিদাল। সতীর্থের গোলে অবদান রাখা নিকোলো বারেল্লা নিজেও পেলেন জালের দেখা। ম্যাচ জুড়ে আক্রমণাত্মক খেলে ইউভেন্তুসকে উড়িয়ে দিল ইন্টার মিলান।
  • রোমাঞ্চকর লড়াইয়ে জিতে শেষ আটে ইউভেন্তুস
    দুর্দান্ত শুরুর পর পথ হারাতে বসেছিল ইউভেন্তুস। দুই গোলের ব্যবধান ঘুচিয়ে দারুণভাবে ম্যাচে ফিরেছিল জেনোয়া। কিন্তু অতিরিক্ত সময়ে আর পেরে ওঠেনি দলটি। রোমাঞ্চকর লড়াইয়ে তাদের হারিয়ে ইতালিয়ান কাপে এগিয়ে গেছে আন্দ্রেয়া পিরলোর দল।
  • ছিটকে গেলেন দিবালা
    বাঁ হাঁটুতে চোট পেয়ে মাঠের বাইরে চলে গেছেন ইউভেন্তুসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। তবে দুই মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনি ও ফেদেরিকো চিয়েসার চোট মারাত্মক নয় বলে জানিয়েছে ইতালিয়ান ক্লাবটি।
  • রোনালদোর আরও এক রেকর্ড
    ক্লাব ও জাতীয় দল মিলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের দিন আরও একটি রেকর্ড গড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে টানা ১৫ মৌসুমের প্রতিটিতে কমপক্ষে ১৫টি করে গোল করার কীর্তি গড়েছেন ইউভেন্তুস তারকা।
  • ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো
    সমৃদ্ধ ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়ে চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সাফল্যমণ্ডিত সেই পথচলায় এবার বুঝি সবচেয়ে ঝলমলে কীর্তিটি গড়লেন তিনি। ৭৫৯ গোল করে স্পর্শ করলেন ক্লাব ও জাতীয় দল মিলে সর্বোচ্চ গোলের রেকর্ড!
  • রোনালদোর রেকর্ডের রাতে ইউভেন্তুসের জয়
    দ্বিতীয়ার্ধের পুরোটা একজন কম নিয়ে খেলা সাস্সুয়োলোর বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। অ্যারন র‍্যামজি ও ক্রিস্তিয়ানো রোনালদোর শেষ দিকের দুই গোলে স্বস্তির জয় পেয়েছে আন্দ্রেয়া পিরলোর দল।
  • করোনাভাইরাস: ইউভেন্তুসে বাড়ছে আক্রান্তের সংখ্যা
    ইউভেন্তুসের ডাচ ডিফেন্ডার মাটাইস ডি লিখটের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পাঁচ দিনের মধ্যে এই নিয়ে সেরি আর দলটির তিন জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হলেন।
  • মিলানের অজেয় যাত্রা থামাল ইউভেন্তুস
    উড়তে থাকা এসি মিলানকে মাটিতে নামাল ইউভেন্তুস। সান সিরোর দলটির অজেয় যাত্রা থামিয়ে কমিয়ে আনলো ব্যবধান। ফেদেরিকো চিয়েসার দ্যুতি ছড়ানোর দিনে স্বরূপে দেখা গেল ইতালিয়ান চ্যাম্পিয়নদের।
  • করোনাভাইরাস: ইউভেন্তুসের আরেকজন আক্রান্ত
    সেরি আয় এসি মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আরেকটি ধাক্কা খেল ইউভেন্তুস। দলটির ডিফেন্ডার আলেক্স সান্দ্রোর পর কোভিড-১৯ পজিটিভ হয়েছেন ফরোয়ার্ড হুয়ান কুয়াদরাদো।
  • করোনাভাইরাসে আক্রান্ত ইউভেন্তুসের সান্দ্রো
    ইউভেন্তুসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স সান্দ্রোর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    দুঃস্বপ্নের হার ভুলে ক্রিস্তিয়ানো রোনালদোর হাত ধরে নতুন বছরের শুরুটা দারুণ হলো ইউভেন্তুসের। গোল করলেন ও করালেন পর্তুগিজ তারকা। সেরি আর ম্যাচে উদিনেজেকে উড়িয়ে দিল আন্দ্রেয়া পিরলোর দল।
  • ‘আরও অনেক বছর’ খেলতে চান রোনালদো
    বয়স ৩৬ ছুঁই ছুঁই। কিন্তু এর কোনো ছাপ নেই ক্রিস্তিয়ানো রোনালদোর পারফরম্যান্সে। ফুটবলের সবুজ আঙিনায় এখনও খেলে যাচ্ছেন দাপটের সঙ্গে। আর এখানেই থামতে চান না তিনি। জিততে চান বিশ্বকাপ, খেলা চালিয়ে যেতে চান আরও অনেক বছর। 
  • সতীর্থ-সমর্থকদের প্রতি রোনালদোর বার্তা
    বছরের শেষটা ভালো হয়নি একদম। ঘরের মাঠে হারতে হয়েছে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দলের বিপক্ষে। বড়দিনের ছুটি শেষে মাঠে ফিরে নিজেদের সামর্থ্যের সবটুকু নিংড়ে দিতে সতীর্থদের বিশেষ বার্তা দিয়েছেন ইউভেন্তুস ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। সমর্থকদের প্রতি রেখেছেন বিশ্বাস না হারানোর আহ্বান।
  • ‘ছুটির চিন্তায় খেলতে পারেনি রোনালদোরা’
    আগের ম্যাচে অমন দুর্দান্ত ফুটবল খেলা দলটির হলো কি? ভেবেই পাচ্ছেন না ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। একটা কারণ ঘুরপাক খাচ্ছে তার মনে। হয়তো বড়দিনের ছুটির ভাবনা আগেই খেলোয়াড়দের মনে ঢুকে গিয়েছিল। সেই জন্য ঘরের মাঠে হারতে হয়েছে ফিওরেন্তিনার বিপক্ষে।
  • ইউভেন্তুসকে প্রথম হারের স্বাদ দিল ফিওরেন্তিনা
    “এই ইউভেন্তুসকেই তো দেখতে চাই”, পার্মার বিপক্ষে দারুণ জয়ের পর বলেছিলেন আন্দ্রেয়া পিরলো। পরের ম্যাচেই দেখলেন ঠিক উল্টো চিত্র। ছন্নছাড়া এক ইউভেন্তুস এক যুগের মধ্যে প্রথমবারের মতো ঘরের মাঠে হারল ফিওরেন্তিনার বিপক্ষে।
  • পুনরায় হবে ইউভেন্তুস-নাপোলি ম্যাচ
    তুরিনে খেলতে না যাওয়ার জন্য পাওয়া শাস্তির বিরুদ্ধে আপিল করে জিতেছে নাপোলি। সেরি আয় তাদের ইউভেন্তুসের বিপক্ষে ম্যাচটি আবার হবে। একই সঙ্গে নাপোলিকে দেওয়া শাস্তিও প্রত্যাহার করা হবে।
  • সঠিক পথ ‘খুঁজে পেয়েছেন’ পিরলো
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ইউভেন্তুস বারবার হোঁচট খাওয়ায় কপালে ভাঁজ পড়েছিল ক্লাবটির নতুন কোচ আন্দ্রেয়া পিরলোর। প্রশ্ন উঠতে শুরু করেছিল তার কৌশল নিয়েও। অবশেষে সঠিক পথ খুঁজে পেয়েছেন বলে মনে করেন এই ইতালিয়ান।
  • রোনালদোর নৈপুণ্যে জয়ে ফিরল ইউভেন্তুস
    দেজান কুলুসেভস্কি দলকে এগিয়ে নেওয়ার পর জোড়া গোল উপহার দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। শেষ দিকে ব্যবধান আরও বাড়ালেন প্রথম দুই গোলে অবদান রাখা আলভারো মোরাতা। পার্মাকে উড়িয়ে সেরি আয় জয়ে ফিরল ইউভেন্তুস।
  • ‘লাল কার্ড পেতে পারতাম’
    বেশ দেরিতে হুয়ান কুয়াদরাদোকে ট্যাকল করেছিলেন। কড়া ট্যাকলই ছিল। তবে মারটেন ডে রনের ভাগ্য ভালো, রেফারির চোখে বিষয়টা অতটা গুরুত্ব পায়নি। দিয়েছিলেন হলুদ কার্ড। পরে আতালান্তার এই মিডফিল্ডার নিজেই স্বীকার করেছেন, ওই ট্যাকলের কারণে পেতে পারতেন লাল কার্ড।
  • রোনালদোর পেনাল্টি মিসের পর ইউভেন্তুসের হোঁচট
    পাঁচ মাস আগের সবশেষ দেখায় হারতে বসা ম্যাচে দলকে বাঁচিয়েছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সুবর্ণ সুযোগ পেয়েও এবার আর পারলেন না নায়ক হতে। বরং তার ব্যর্থতায় আতালান্তার বিপক্ষে ঘরের মাঠে পয়েন্ট হারিয়েছে লিগ চ্যাম্পিয়নরা।
  • আবারও জোড়া গোলে ইউভেন্তুসের নায়ক রোনালদো
    ইউভেন্তুসের হয়ে শততম ম্যাচ খেলতে নেমে জোড়া গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। জেনোয়ার রক্ষণাত্মক ফুটবলের প্রতিরোধ ভেঙে দারুণ জয়ে মাঠ ছাড়লো সেরি আর রেকর্ড চ্যাম্পিয়নরা।
  • কাম্প নউয়ে জিতে বের্নাবেউয়ের দুঃখ ভুলছেন বুফ্ফন
    বার্সেলোনাকে হারিয়ে বদলা নেওয়ার সঙ্গে নিশ্চিত হয়েছে গ্রুপ শ্রেষ্ঠত্ব। কাম্প নউয়ের এই জয়ে জানলুইজি বুফ্ফন ভুলেছেন আরেক দুঃখ। রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেবার জিতেও বিদায় নিয়েছিল ইউভেন্তুস, লাল কার্ড দেখেছিলেন বুফ্ফন।
  • মেসিকে প্রতিদ্বন্দ্বী ভাবেন না রোনালদো
    এক দশকের বেশি সময় ধরে তাদের শ্রেষ্ঠত্ব নিয়ে কত না আলোচনা। কে সেরা, এ নিয়ে শেষ নেই তর্ক-বিতর্কের। দুই জনের হাতে ধরা দিয়েছে কত অর্জন, কত রেকর্ডের পালকে সমৃদ্ধ তাদের মুকুট। আরও একবার কাম্প নউয়ে দেখা গেল দুই জনের দ্বৈরথ, সেখানে জিতে ক্রিস্তিয়ানো রোনালদো জানালেন, লিওনেল মেসিকে তিনি প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখেন না।
  • রোনালদোর জোড়া গোলে বার্সাকে উড়িয়ে দিল ইউভেন্তুস
    ম্যাচ জুড়ে বেশ ভালোই খেললেন লিওনেল মেসি। সুযোগ পেলেন, সুযোগ তৈরি করলেন; কিন্তু কাঙ্ক্ষিত ঠিকানায় বল পাঠাতে পারলেন না। তার প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোর পায়ে অতটা বল দেখা গেল না, তবে দুটি সফল পেনাল্টিতে মূল কাজটা সেরে ফেললেন তিনি। তাতে তৈরি হয়ে গেল ম্যাচের ব্যবধানও। বার্সেলোনাকে তাদেরই মাঠে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো ইউভেন্তুস।
  • ‘রোনালদো সত্যিকারের অ্যাথলেট আর মেসি এলিয়েন’
    লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো- দুজনকেই ক্লাব সতীর্থ হিসাবে পেয়েছেন মিরালেম পিয়ানিচ। খুব কাছ থেকে দেখা সেই অভিজ্ঞতার নিক্তিতে সময়ের দুই সেরা ফুটবলারকে আসন্ন দ্বৈরথের আগে মাপলেন বার্সেলোনার এই মিডফিল্ডার। তার মতে, রোনালদো হলেন একজন সত্যিকারের অ্যাথলেট, আর মেসি ভিন গ্রহের।
  • মেসির সমস্যা মানসিক: মনে করেন পিরলো
    চলতি মৌসুমে খুব একটা ছন্দে নেই লিওনেল মেসি। গত গ্রীষ্মকালীন দলবদলে ক্লাব ছাড়তে চাওয়ার প্রচেষ্টা বার্সেলোনা অধিনায়কের পারফরম্যান্সে প্রভাব ফেলছে বলে মনে করেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ইউভেন্তুসের বিপক্ষে ‘পূর্ণ শক্তির’ বার্সা
    চ্যাম্পিয়ন্স লিগ শুরুর আগে বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান বলেছিলেন, গ্রুপে নিজেদেরকেই সেরা মনে হচ্ছে তার। এখনও পর্যন্ত তা প্রমাণ করেছে দলটি। দুই ম্যাচ বাকি থাকতে নিশ্চিত করেছে নকআউট পর্ব। লক্ষ্য গ্রুপ সেরা হওয়ার। ইউভেন্তুসের বিপক্ষে ফিরতি লড়াইয়ে তাই পূর্ণ শক্তির দল খেলানোর ঘোষণা দিলেন ডাচ কোচ কুমান।
  • ঘুরে দাঁড়িয়ে ইউভেন্তুসের দারুণ জয়
    এক দলের নজর টানা দশম শিরোপায়, আরেক দলের লড়াই টিকে থাকার। শক্তিতে পার্থক্য আকাশ-পাতাল। তবে ডার্বি বলে কথা, যেখানে প্রায়ই এ সবের কোনো অর্থ থাকে না। আরও একবার এর প্রমাণ দেখালো তোরিনো। অবনমন অঞ্চলে থাকা দলটি যেন নিজেদের ছাড়িয়ে গেল, সিকি শতাব্দী পর নগর প্রতিদ্বন্দ্বিদের মাঠে জেতার আশা জাগাল। কিন্তু শেষ রক্ষা করতে পারল না, শেষের দিকে দুই গোলে ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরল ইউভেন্তুস।
  • সঠিক পথেই আছে ইউভেন্তুস: বোনুচ্চি
    চ্যাম্পিয়ন্স লিগে ভালো অবস্থায় থাকলেও সেরি আয় মৌসুমের শুরু থেকে ধুঁকছে ইউভেন্তুস। এজন্য প্রস্তুতির যথেষ্ট সময় না পাওয়াকে দায় দিচ্ছেন লিওনার্দো বোনুচ্চি। আর কঠিন সময়ের বিবেচনায় তারা সঠিক পথে আছেন বলে মনে করছেন এই ইতালিয়ান ডিফেন্ডার।
  • ৭৫০ গোলের মাইলফলক ছুঁয়ে নতুন লক্ষ্য রোনালদোর
    ৭৫০ গোল, ৭৫০ খুশির মুহূর্ত, ভক্তদের মুখে ৭৫০ হাসি-এভাবেই নিজের প্রতিক্রিয়া জানালেন ক্রিস্তিয়ানো রোনালদো। দিনামো কিয়েভের জালে বল জড়িয়ে ক্যারিয়ারে সাড়ে সাতশ গোলের মাইলফলক স্পর্শ করা এই পর্তুগিজ ফরোয়ার্ড জানালেন নতুন লক্ষ্যের কথা।
  • ইউভেন্তুসের জয়ে রোনালদোর গোল
    শুরুতে এগিয়ে নিলেন ফেদেরিকো চিয়েসা। বিশ্রাম কাটিয়ে ফেরা ক্রিস্তিয়ানো রোনালদো, আলভারো মোরাতা দ্বিতীয়ার্ধে পেলেন গোলের দেখা। দিনামো কিয়েভের বিপক্ষে আয়েশী জয় পেল আগেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করা ইউভেন্তুস। গ্রুপ সেরা হওয়ার লড়াইয়েও আন্দ্রেয়া পিরলোর দল থাকল ভালোভাবে।
  • ‘রোনালদোকে ছাড়া জেতা শিখতে হবে ইউভেন্তুসকে’
    মৌসুমের শুরু থেকে নিজেদের খুঁজে ফেরা ইউভেন্তুস সেরি আয় পয়েন্ট হারিয়েছে আবারও, এ নিয়ে অবশ্য তেমন ‘চিন্তিত নন’ আন্দ্রেয়া পিরলো। তবে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া জয়ের পথ খোঁজার তাগিদ খুব করে অনুভব করছেন দলটির কোচ।
  • বেনেভেন্তোর মাঠে ইউভেন্তুসের হোঁচট
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে বারবার হোঁচট খাওয়া ইউভেন্তুস পয়েন্ট হারিয়েছে আবারও। এবার নবাগত বেনেভেন্তোর মাঠে এগিয়ে গিয়েও জিততে পারেনি আন্দ্রেয়া পিরলোর দল।
  • বিশ্রামে রোনালদো
    কোভিড-১৯ থেকে সেরে ওঠার পর টানা খেলার মধ্যে থাকা ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দিয়েছেন আন্দ্রেয়া পিরলো। বেনেভেন্তোর বিপক্ষে সেরি আ ম্যাচের দলে তাকে রাখেননি ইউভেন্তুস কোচ।
  • রোনালদো-মোরাতার গোলে শেষ ষোলোয় ইউভেন্তুস
    ক্রিস্তিয়ানো রোনালদো পথ দেখালেও আগেভাগে নকআউট পর্বে ওঠার সুযোগ হাতছাড়া হতে বসেছিল। অনেক সুযোগ নষ্টের পরও শেষ পর্যন্ত হাসিমুখে মাঠ ছেড়েছে ইউভেন্তুস। আলভারো মোরাতার যোগ করা সময়ের গোলে ফেরেন্সভারোসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পরের রাউন্ডে পা দিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।
  • ‘একইভাবে চালিয়ে যাও’, রোনালদোকে পিরলো
    সেরি আয় গোল করেই চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। কাইয়ারির বিপক্ষে জোড়া গোল করার পর আবারও পর্তুগিজ ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসিয়েছেন আন্দ্রেয়া পিরলো। ইউভেন্তুস কোচের চোখে, তারকা এই ফুটবলার বাকিদের জন্য উদাহরণ।
  • রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    টানা পঞ্চম ম্যাচে জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকার জোড়া গোলে কাইয়ারিকে হারিয়ে জয়ে ফিরল ইউভেন্তুস।
  • ‘দিবালার ইউভেন্তুস ছাড়া উচিত’
    পাওলো দিবালাকে ইউভেন্তুস ছাড়ার পরামর্শ দিয়েছেন পালের্মোর সাবেক প্রেসিডেন্ট মাউরিসিও জাম্পারিনি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের খেলার ধরন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের সঙ্গে বেশি মানানসই বলে মনে করেন তিনি।
  • শেষ শটে ইউভেন্তুসকে চমকে দিল লাৎসিও
    ম্যাচের শুরুতে দলকে এগিয়ে দেওয়ার পর বেশ কয়েকটি সুযোগ নষ্ট করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। শুরুর ওই গোলেই অবশ্য জয়ের পথে ছিল ইউভেন্তুস। কিন্তু ম্যাচের অন্তিম মুহূর্তে পাল্টে গেল সব; শেষ শটে দারুণ এক গোলে সেরি আর শিরোপাধারীদের হতবাক করে দেন লাৎসিওর ফেলিপে কাইসেদো।
  • রোনালদোদের 'স্বার্থপর' বললেন কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে ফেরেন্সভারোসের বিপক্ষে ম্যাচের ফলে খুশি হলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। বিশেষ করে নিজের ফরোয়ার্ডদের মানসিকতার কড়া সমালোচনা করেছেন তিনি। কোনোরকম রাখঢাক না করে আক্রমণভাগের খেলোয়াড়দের ‘স্বার্থপর’ বলে দিলেন সাবেক তারকা এই মিডফিল্ডার।
  • প্রতিপক্ষের ভুলে ইউভেন্তুসের সহজ জয়
    অনেক সুযোগ নষ্ট হলো। প্রতিপক্ষের হাস্যকর সব ভুলে এরপরও বড় জয়ের আনন্দে ভাসলো ইউভেন্তুস। আলভারো মোরাতার জোড়া গোলে ফেরেন্সভারোসকে হারিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।
  • ‘ক্রিস্তিয়ানো ফিরেছে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়’
    ফিরেই ইউভেন্তুসের জয়ের নায়ক। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে জোড়া গোল করা ক্রিস্তিয়ানো রোনালদোকে সামলাতে হলো অপ্রিয় প্রসঙ্গও। নিজের মতো করে সেই বিতর্ককে পাশ কাটিয়ে জানালেন, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে ভালোবাসার ফুটবলে তার ফেরাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।
  • ফিরেই ইউভেন্তুসকে জেতালেন রোনালদো
    করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে জিতে ফিরলেন। তবে স্পেৎসিয়ার বিপক্ষে ম্যাচে শুরুতে ছিলেন বেঞ্চে। দ্বিতীয়ার্ধে বদলি নেমেই গোল উপহার দেওয়া ক্রিস্তিয়ানো রোনালদো পরে আবার পেলেন জালের দেখা। গোল পেলেন আদ্রিওঁ রাবিও। সেরি আয় জয়ে ফিরল ইউভেন্তুস।
  • ইউভেন্তুসকে হারিয়েও আক্ষেপ রবের্তোর
    ক্লাসিকোয় হারের পর চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের বিপক্ষে জয়টা খুব দরকার ছিল বলে মনে করেন বার্সেলোনার সের্হি রবের্তো। সেরি আ চ্যাম্পিয়নদের বিপক্ষে আধিপত্য করা কাতালান দলটির এদিন আরও গোল পাওয়া উচিত ছিল বলে মনে করেন এই স্প্যানিশ ফুটবলার।
  • বার্সার বিপক্ষে হার পিরলোর কাছে বড় শিক্ষা
    ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে হারে ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন আন্দ্রেয়া পিরলো। ইউভেন্তুস কোচের কাছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের এই হার তাদের জন্য অনেক বড় এক শিক্ষা।
  • কোচের চোখে মৌসুমে বার্সার সেরা ম্যাচ
    অস্থির সময়ের মধ্য চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের বিপক্ষে জয় স্বস্তি নিয়ে এসেছে বার্সেলোনায়। ইতালিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে দলের খেলায় মুগ্ধ রোনাল্ড কুমান। তার চোখে এখন পর্যন্ত মৌসুমে এটাই লিওনেল মেসিদের সেরা খেলা।
  • মেসি-দেম্বেলের গোলে ইউভেন্তুসকে হারাল বার্সেলোনা
    বিরতির আগেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারতো বার্সেলোনা। কিন্তু লিওনেল মেসি ও অঁতোয়ান গ্রিজমানদের সুযোগ নষ্টের ভিড়ে তা সম্ভব হয়নি। দ্বিতীয়ার্ধেও চলে তাদের সুযোগ নষ্টের মহড়া। এরপরও নিজেদের খুঁজে ফেরা ইউভেন্তুসের বিপক্ষে জয় পেতে তেমন সমস্যা হয়নি তাদের। উসমান দেম্বেলের সৌভাগ্যপ্রসূত গোলের পর অধিনায়কের শেষের লক্ষ্যভেদে পুরো তিন পয়েন্ট নিয়ে ফিরেছে রোনাল্ড কুমানের দল।
  • বার্সার বিপক্ষে নেই রোনালদো
    শঙ্কা ছিল আগে থেকেই। সেটা নিশ্চিত হলো কোচ আন্দ্রেয়া পিরলো দল ঘোষণার পর। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে পাচ্ছে না ইউভেন্তুস।
  • বার্সা ম্যাচের আগে পিরলোর ভাবনায় মেসি
    খেলোয়াড়ি জীবনে অনেকবার মুখোমুখি হয়েছেন লিওনেল মেসির। এবার কোচ হিসেবে প্রথমবারের মতো বার্সেলোনা তারকাকে আটকানোর পরিকল্পনা আঁটতে হচ্ছে ইউভেন্তুসের আন্দ্রেয়া পিরলোকে।
  • বার্সা ম্যাচের আগে চিন্তিত নন ইউভেন্তুস কোচ
    দলের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেও ভালো নয়। শক্তিতে অনেক পিছিয়ে থাকা দুই দলের বিপক্ষে হারাতে হয়েছে পয়েন্ট। এই পরিস্থিতির মাঝেই চ্যাম্পিয়ন্স লিগে শক্তিশালী বার্সেলোনার মুখোমুখি হতে যাচ্ছে ইউভেন্তুস। তবে খুব একটা দুঃশ্চিন্তার কিছু দেখছেন না কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ফের পয়েন্ট হারাল পথহারা ইউভেন্তুস
    সেরি আয় শিরোপা ধরে রাখার অভিযানে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ইউভেন্তুসের। টানা নয়বারের চ্যাম্পিয়নদের এবার তাদেরই মাঠে রুখে দিয়েছে হেল্লাস ভেরোনা।
  • ইউভেন্তুস ম্যাচে দর্শক ফেরানোর ভাবনা বার্সার
    ফুটবল মাঠে ফিরেছে অনেক দিন হলো, কিন্তু গ্যালারি এখনও ফাঁকা। এই অদ্ভুত পরিস্থিতি থেকে ধীরে ধীরে বের হতে চাইছে বার্সেলোনা। আগামী ডিসেম্বরে ইউভেন্তুসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে কাম্প নউয়ে দর্শক ফেরানোর পরিকল্পনা করছে কাতালান প্রদেশের সরকার।
  • মোরাতার জোড়া গোলে জয়ে শুরু ইউভেন্তুসের
    প্রত্যাশিত আলো ছড়াতে না পারলেও কাঙ্ক্ষিত জয় ঠিকই পেয়েছে ইউভেন্তুস। আলভারো মোরাতার জোড়া গোলে দিনামো কিয়েভকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করেছে আন্দ্রেয়া পিরলোর দল।
  • কখনও ভাবিনি রোনালদোকে কোচিং করাব: পিরলো
    ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে মুগ্ধতার যেন শেষ নেই ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর। পর্তুগিজ ফরোয়ার্ডকে একদিন কোচিং করাবেন, কখনও কল্পনা করেননি ইতালির বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।
  • ক্রোতোনের বিপক্ষে ইউভেন্তুসের হোঁচট
    আন্তর্জাতিক বিরতির পর মাঠে ফেরাটা সুখকর হলো না ইউভেন্তসের। নবাগত ক্রোতোনের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে সেরি আ চ্যাম্পিয়নরা।
  • করোনাভাইরাস: ইউভেন্তুসের বড় অঙ্কের ক্ষতি
    করোনাভাইরাস পরিস্থিতিতে ২০১৯-২০ অর্থবছরে ইউভেন্তুসের ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে আট কোটি ৯৭ লাখ ইউরো।
  • ম্যাচ না খেলায় নাপোলির বড় শাস্তি
    করোনাভাইরাস পরিস্থিতিতে সেরি আয় ইউভেন্তুসের বিপক্ষে না খেলায় নাপোলিকে ৩-০ গোলে হারের শাস্তি পেতেই হতো। সেই সঙ্গে তাদের এক পয়েন্টও কেটে নেওয়া হয়েছে।
  • আইসোলেশনে ইউভেন্তুস স্কোয়াড
    মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় ইউভেন্তুস তাদের পুরো স্কোয়াডকে আইসোলেশনে পাঠিয়েছে।
  • তুরিনে ফিরছেন রোনালদো
    করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় কোয়ারেন্টিনে থাকার সময়টা তুরিনে কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • করোনাভাইরাস আক্রান্ত রোনালদোর রৌদ্রস্নান
    করোনাভাইরাসে আক্রান্ত ক্রিস্তিয়ানো রোনালদোকে নিয়ে স্বস্তির খবর দিয়েছেন তার ক্লাব সতীর্থ জর্জো কিয়েল্লিনি। পর্তুগিজ ফরোয়ার্ড ভালো আছেন, রৌদ্রস্নানে ছিলেন-এমন তথ্যও দিয়েছেন ইউভেন্তুসের এই ডিফেন্ডার।
  • করোনাভাইরাসে আক্রান্ত রোনালদো
    করোনাভাইরাস এবার থাবা বসাল ক্রিস্তিয়ানো রোনালদোর শরীরে। পর্তুগিজ এই ফরোয়ার্ড কোভিড-১৯ টেস্টে পজিটিভ হয়েছেন বলে জানিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন।
  • কুমানের চোখে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ সেরা বার্সা
    চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের গ্রুপে বার্সেলোনাকে সেরা মনে হচ্ছে দলটির কোচ রোনাল্ড কুমানের। মাঠের পারফরম্যান্সে শিষ্যদের তা প্রমাণ করার তাগিদ দিয়েছেন তিনি।
  • মেসির সঙ্গে রোনালদোর বিপক্ষে খেলতে মুখিয়ে দেস্ত
    চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বার্সেলোনা ও ইউভেন্তুসের লড়াই নিয়ে দারুণ রোমাঞ্চিত সের্জিনো দেস্ত। সেই ম্যাচ দুটিতে লিওনেল মেসির সঙ্গে ক্রিস্তিয়ানো রোনালদোর বিপক্ষে খেলতে তর সইছে না বার্সেলোনার তরুণ এই ডিফেন্ডারের।
  • ইউভেন্তুসে তরুণ ফরোয়ার্ড চিয়েসা
    ফিওরেন্তিনা থেকে দুই বছরের জন্য ধারে ইতালিয়ান ফরোয়ার্ড ফেদেরিকো চিয়েসাকে দলে টেনেছে ইউভেন্তুস।
  • মাঠে না নেমেই ইউভেন্তুসের বিপক্ষে নাপোলির হার!
    করোনাভাইরাসের ছোবলে ও নিয়মের বেড়াজালে ইউভেন্তুস-নাপোলি ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা জেগেছিল আগেই। শেষ পর্যন্ত হলোও তাই; ভেস্তে গেল সেরি আর গুরুত্বপূর্ণ ম্যাচটি।
  • প্রতি ম্যাচে গোল পাবে রোনালদো, আশা কোচের
    ক্রিস্তিয়ানো রোনালদো নতুন মৌসুম যেভাবে শুরু করেছেন, তাতে মুগ্ধ ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো। তার আশা, পর্তুগিজ ফরোয়ার্ড দারুণ এই ফর্ম মৌসুমের শেষ পর্যন্ত ধরে রাখবেন। প্রতি ম্যাচে জালের দেখা পাবেন।
  • মেসি-রোনালদোর লড়াই দেখতে উন্মুখ নেদভেদ
    চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বার্সেলোনার বিপক্ষে ইউভেন্তুসের লড়াই দেখতে তর সইছে না পাভেল নেদভেদের। সেই ম্যাচ দুটিতে যে মুখোমুখি হবেন তার চোখে বিশ্বের সেরা দুই ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি।
  • বার্সার গ্রুপে ইউভেন্তুস, রিয়ালের সঙ্গী ইন্টার
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন আসরে গ্রুপ পর্বেই দেখা হতে যাচ্ছে সময়ের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর। একই গ্রুপে পড়েছে তাদের দল বার্সেলোনা ও ইউভেন্তুস। আর প্রতিযোগিতাটির সফলতম দল রিয়াল মাদ্রিদ গ্রুপ সঙ্গী হিসেবে পেয়েছে ইন্টার মিলানকে।
  • ‘৪০ বছর পর্যন্ত খেলবে রোনালদো’
    বয়স ৩৫, কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদোর খেলায় মোটেও পড়ছে না সেই ছাপ। দুর্দান্ত পারফরম্যান্সে এখনও মাঠ কাঁপিয়ে চলেছেন তিনি। পর্তুগিজ এই ফরোয়ার্ডকে নিয়ে তাই প্রত্যাশাও অনেক ফের্নান্দো সান্তোসের। পর্তুগাল জাতীয় দলের এই কোচের বিশ্বাস, আরও পাঁচ বছর খেলবেন তারকা এই ফরোয়ার্ড।
  • ইউভেন্তুসকে পিয়েরোর সতর্কবার্তা
    ইউভেন্তুসের জন্য সেরি আ শিরোপা ধরে রাখা এবার সহজ হবে না বলে মনে করেন দলটির সাবেক ফরোয়ার্ড আলেস্সান্দ্রো দেল পিয়েরো। ইতালির বিশ্বকাপজয়ী এই ফুটবলারের মতে, ইন্টার মিলান ও আতালান্তা কঠিন চ্যালেঞ্জ জানাবে শিরোপাধারীদের।
  • গুরুত্বপূর্ণ পয়েন্টের স্বস্তি রোনালদোর
    দুই দফা পিছিয়ে পড়েও রোমার মাঠ থেকে ড্র নিয়ে ফেরায় ইউভেন্তুস তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর কণ্ঠে স্বস্তির ছোঁয়া। জোড়া গোলদাতা পর্তুগিজ ফরোয়ার্ড জানালেন, কঠিন হয়ে যাওয়া পরিস্থিতিতে পয়েন্ট পাওয়াটা তাদের জন্য ছিল গুরুত্বপূর্ণ।
  • রোনালদোর জোড়া গোলে রক্ষা ইউভেন্তুসের
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে প্রথম অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমেই হারের শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। রোমার বিপক্ষে দুবার পিছিয়ে পড়া দলকে সমতায় ফেরালেন ক্রিস্তিয়ানো রোনালদো। অনেকটা সময় এক জন কম নিয়ে খেলেও দলের সেরা তারকার নৈপুণ্যে স্বস্তির ড্রয়ে মাঠ ছেড়েছে তুরিনের ক্লাবটি।
  • পিয়ানিচকে বার্সায় যাওয়ার পরামর্শ দিয়েছিলেন রোনালদো
    গত দুই মৌসুমের সতীর্থ মিরালেম পিয়ানিচের ইউভেন্তুস ছাড়ার খবরে খারাপ লেগেছিল ক্রিস্তিয়ানো রোনালদোর। একই সঙ্গে নাকি খুশিও হয়েছিলেন পর্তুগিজ তারকা। পিয়ানিচকে দিয়েছিলেন বার্সেলোনায় যোগ দেওয়ার পরামর্শ। নিজের বিশ্বাস থেকে বলেছিলেন, কাম্প নউয়ে গেলে ফুটবল উপভোগ করবে সে।
  • আতলেতিকো থেকে ধারে ইউভেন্তুসে মোরাতা
    আতলেতিকো মাদ্রিদ থেকে এক মৌসুমের জন্য ধারে স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতাকে দলে টেনেছে ইউভেন্তুস।
  • কোচিংয়ে কাউকে অনুকরণ করতে চান না পিরলো
    কোচিংয়ে একেবারেই অনভিজ্ঞ আন্দ্রেয়া পিরলোর পথচলা কেমন হবে, বলে দেবে সময়। ডাগআউটে তার শুরুটা হয়েছে অবশ্য দারুণ এক জয় দিয়ে। কাঙ্ক্ষিত শুরুর পর ইউভেন্তুসের এই কোচ আত্মবিশ্বাসী কণ্ঠে শোনালেন নিজের ভবিষ্যৎ ভাবনা ও লক্ষ্যের কথা। তবে, কোচিংয়ে সাফল্যের চূড়ায় উঠতে কাউকে অনুকরণ করার ইচ্ছা নেই সাবেক তারকা এই মিডফিল্ডারের।
  • দারুণ জয়ে মৌসুম শুরু ইউভেন্তুসের
    ক্যারিয়ারে নতুন অধ্যায়ের শুরুতেই গোল পেলেন ২০ বছর বয়সী তরুণ দেইয়ান কুলুসেভসকি। অনেক সুযোগ নষ্টের ভিড়ে শেষে জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদোও। সাম্পদোরিয়ার ওপর পুরোটা সময় চাপ ধরে রেখে অনায়াস জয়ে মৌসুম শুরু করল ইউভেন্তুস।
  • সুয়ারেসকে ইউভেন্তুসে দেখছেন না কোচ
    লুইস সুয়ারেসের ইউভেন্তুসের সেন্টার-ফরোয়ার্ড হওয়ার তেমন সম্ভাবনা দেখছেন না দলটির কোচ আন্দ্রেয়া পিরলো। গণমাধ্যমেরও খবর, বার্সেলোনা ফরোয়ার্ডকে পাওয়ার চেষ্টা ছেড়ে দিয়েছে সেরি আ চ্যাম্পিয়নরা।
  • হিগুয়াইনকে বিদায় জানাল ইউভেন্তুস
    গনসালো হিগুয়াইনের ইউভেন্তুস ছাড়ার মঞ্চ তৈরি হয়ে গিয়েছিল আগেই। এবার এলো চূড়ান্ত ঘোষণা। পারস্পরিক সমঝোতায় আর্জেন্টাইন এই স্ট্রাইকারের সঙ্গে চুক্তির ইতি টেনেছে তুরিনের ক্লাবটি।
  • সুয়ারেস এলে 'শক্তি বাড়বে' ইউভেন্তুসের
    অস্থির সময়ের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনায় ভবিষ্যৎ অনিশ্চিত লুইস সুয়ারেসের। তার সম্ভাব্য ভবিষ্যৎ ঠিকানা হিসেবে ঘুরেফিরে আসছে ইউভেন্তুসের নাম। কাতালান ক্লাবটি ছেড়ে সদ্য সেরি আ চ্যাম্পিয়নদের শিবিরে যোগ দেওয়া আর্থার মেলো মনে করেন, সুয়ারেসকে পেলে লাভবান হবে ইউভেন্তুস।
  • সাম্পদোরিয়া ম্যাচ দিয়ে লিগ অভিযান শুরু ইউভেন্তুসের
    শুরু হচ্ছে সেরি আর নতুন আসর। আগামী ১৯ সেপ্টেম্বর নিজেদের মাঠে টানা দশম লিগ শিরোপা জয়ের অভিযান শুরু করবে ইউভেন্তুস। ২০২০-২১ মৌসুমের উদ্বোধনী দিনে ক্রিস্তিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের প্রতিপক্ষ সাম্পদোরিয়া।
  • শালকে থেকে ধারে ম্যাককেনি ইউভেন্তুসে
    জার্মান ক্লাব শালকে থেকে আগামী মৌসুমের জন্য ধারে যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ওয়েসটন ম্যাককেনিকে দলে টেনেছে ইউভেন্তুস। চুক্তিতে মৌসুম শেষে তাকে কিনে নেওয়ার সুযোগও রেখেছে ইতায়িলান সেরি আর দলটি।
  • রোনালদোর বিশ্ব জয়ের ঘোষণা
    দুই বছর আগে নতুন স্বপ্নে তুরিনে পাড়ি জমানো ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে ছিল ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা খরা কাটানোর চ্যালেঞ্জ। প্রথম দুই মৌসুমে লিগ শিরোপা ধরা দিলেও ছুঁয়ে দেখা হয়নি ইউরোপ সেরার ট্রফি। তবে, হতাশায় একটুও ভেঙে পড়েননি তিনি। নতুন মৌসুম শুরুর আগে দিলেন ইউরোপ তো বটেই, সঙ্গে বিশ্ব জয়ের ঘোষণাও।
  • ইউভেন্তুসে মেসি-রোনালদো জুটি 'সম্ভব নয়'
    লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার খবর প্রকাশ হওয়ার পর থেকেই তার পরের ঠিকানা নিয়ে শোনা যাচ্ছে নানা গুঞ্জন। অনেকের চাওয়া, ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে একই দলে খেলুক আর্জেন্টাইন তারকা। তবে এমনটা হওয়ার কোনো সম্ভাবনা দেখছেন না ইউভেন্তুস ফরোয়ার্ড হুয়ান কুয়াদরাদো।   
  • ইউভেন্তুসের পরিকল্পনায় দিবালা, নেই হিগুয়াইন
    কঠিন চ্যালেঞ্জে মাঠে নামার আগে দল সাজানোয় মনোযোগ দিয়েছেন ইউভেন্তুসের নতুন কোচ আন্দ্রেয়া পিরলো। পাওলো দিবালা সেই পরিকল্পনার গুরুত্বপূর্ণ অংশ বলে জানিয়েছেন তিনি। তবে, আরেক আর্জেন্টাইন ফরোয়ার্ড গনসালো হিগুয়াইনকে প্রয়োজন নেই বলে জানিয়ে দিলেন সাবেক এই তারকা মিডফিল্ডার।
  • ‘জিদানের চেয়ে সফল হতে পারে পিরলো’
    একজন এরই মধ্যে নিজেকে ক্লাব ফুটবলের অন্যতম সফল কোচ হিসেবে গড়ে তুলেছেন। আরেকজনের কোচিং ক্যারিয়ার কেবল শুরু হতে যাচ্ছে। তবে আলেস্সান্দ্রো দেল পিয়েরোর বিশ্বাস, রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের চেয়ে ভালো করতে পারবেন ইউভেন্তুসের নতুন কোচ আন্দ্রেয়া পিরলো।
  • ইউভেন্তুসের নতুন কোচ পিরলো
    মাওরিসিও সাররিকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই ক্লাবের সাবেক মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইউভেন্তুস।
  • ‘সবকিছু মূল্যায়ন’ করবে ইউভেন্তুস
    মৌসুমে সম্ভাব্য চার শিরোপার মধ্যে ইউভেন্তুস জিততে পেরেছে কেবল একটি। বাকিগুলোয় সঙ্গী হয়েছে হতাশা। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর ক্লাবটির প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লি জানালেন, আগামী কয়েক দিনে মৌসুমের ‘সবকিছু মূল্যায়ন’ করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।
  • বরখাস্ত ইউভেন্তুস কোচ সাররি
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে ইউভেন্তুস বাদ পড়ার পরদিনই বরখাস্ত করা হয়েছে দলটির কোচ মাওরিসিও সাররিকে।
  • রোনালদোর জোড়া গোল যথেষ্ট হলো না ইউভেন্তুসের
    পারফরম্যান্সের ওঠানামার মাঝে লিগ শিরোপা ঘরে তুললেও চ্যাম্পিয়ন্স লিগে পার পেল না ইউভেন্তুস। রেফারির বিতর্কিত সিদ্ধান্তে শুরুতে খেয়ে বসল গোল; শেষ পর্যন্ত সেটিই কাল হলো। ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে জয় মিললেও পরের রাউন্ডের টিকেট মিলল না। অ্যাওয়ে গোলে তাদের পেছনে ফেলে কোয়ার্টার-ফাইনালে উঠল অলিম্পিক লিওঁ।
  • লিওঁর বিপক্ষে দিবালাকে নিয়ে শঙ্কা
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে অলিম্পিক লিওঁর বিপক্ষে পাওলো দিবালাকে শুরুর একাদশে পাওয়া নিয়ে হঠাৎ শঙ্কা জেগেছে।
  • পরিসংখ্যানে ইউভেন্তুস-লিওঁ লড়াই
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের পরাজয়ে কিছুটা পিছিয়ে থেকে মাঠে নামতে যাচ্ছে ইউভেন্তুস। তবে অলিম্পিক লিওঁর বিপক্ষে ঘরের মাঠে তাদের লড়াইয়ের অতীত পরিসংখ্যান আশা জোগাচ্ছে মাওরিসিও সাররির দলকে।
  • পরিসংখ্যানে ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ লড়াই
    প্রথম লেগের জয়ে সুবিধাজনক অবস্থায় আছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি। কিন্তু পিছিয়ে থাকা লা লিগার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পরিসংখ্যানের পাতা থেকে পেতে পারে অনুপ্রেরণা।
  • রামোসহীন রিয়ালের বিপক্ষে কাপেলোর ফেভারিট সিটি
    প্রথম লেগের হার তো আছেই, ফিরতি পর্বে অধিনায়ক ও রক্ষণভাগের মূল সেনানী সের্হিও রামোসকে না পাওয়ার ধাক্কাও সঙ্গী রিয়াল মাদ্রিদের। জিনেদিন জিদানের দলের বিপক্ষে তাই ম্যানচেস্টার সিটিকে ফেভারিট মানছেন রিয়ালের সাবেক কোচ ফাবিও কাপেলো।
  • তবু ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের মুখোমুখি সাররি!
    তার হাত ধরে সেরি আয় টানা নবম শিরোপা জয়ের রেকর্ড কদিন আগে গড়েছে ইউভেন্তুস। কিন্তু তুরিনের ক্লাবটিতে নিজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের মুখোমুখি হওয়া থেকে যেন রেহাই নেই মাওরিসিও সাররির। চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক লিওঁর বিপক্ষে ম্যাচের আগের সংবাদ সম্মেলনেও একই প্রশ্নের মুখোমুখি হলেন ইউভেন্তুস কোচ।
  • একটু ভীতি দলের জন্য ভালো হতে পারে: সাররি
    হার দিয়ে সেরি আ শেষ করলেও খুব একটা চিন্তিত নন মাওরিসিও সাররি। চ্যাম্পিয়ন্স লিগে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে একটু ভীতি থাকা দলের জন্য ভালো হতে পারে বলে মনে করেন ইউভেন্তুস কোচ।
  • রোমার বিপক্ষে হেরে আসর শেষ ইউভেন্তুসের
    তারকা খেলোয়াড়দের অনেকেই ছিলেন না। তাদের অনুপস্থিতিতে রোমার বিপক্ষে খুব একটা লড়াইও করতে পারল না ইউভেন্তুস। আসরের শেষ ম্যাচে ঘরের মাঠে প্রথম হারের তেতো স্বাদ পেল মাওরিসিও সাররির দল। 
  • টানা ১০ম লিগ জয় নিয়ে ‘ভাবতে শুরু করেছে’ ইউভেন্তুস
    সেরি আর টানা নবম শিরোপা জয়ের রেশ কাটেনি এখনও। লিগে বাকিও আছে একটি ম্যাচ। তবে এখনই পরবর্তী লিগ নিয়ে ইউভেন্তুস ভাবতে শুরু করেছে বলে জানালেন দলটির ফরোয়ার্ড পাওলো দিবালা।
  • ইউভেন্তুস অনূর্ধ্ব-২৩ দলের কোচ পিরলো
    ইউভেন্তুসের সঙ্গে নতুন সম্পর্কে যুক্ত হলেন আন্দ্রেয়া পিরলো। সাবেক এই মিডফিল্ডারকে অনূর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব দিয়েছে সেরি আর ক্লাবটি।
  • অসহায়দের পাশে থাকতে ‘কমন গোলে’ দিবালা
    ফুটবলকে বড় একটি অস্ত্র হিসেবে দেখেন পাওলো দিবালা। ইউভেন্তুসের আর্জেন্টাইন তারকা সেই অস্ত্র ব্যবহার করতে চান দারিদ্র্য, ক্ষুধামুক্ত বিশ্ব গড়তে। সেই লক্ষ্যে যোগ দিয়েছেন চ্যারিটি উদ্যোগ ‘কমন গোল’-এ।
  • চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের আগে ‘চোট জর্জর’ ইউভেন্তুস
    দল নেই ছন্দে। সঙ্গে যোগ হয়েছে চোট সমস্যা। ঠাসা সূচিতে খেলার ধকল তো আছেই। সব মিলে চ্যাম্পিয়ন্স লিগে লিওঁর বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে চিন্তিত ইউভেন্তুস কোচ মাওরিসিও সাররি।
  • এবার কালিয়ারির মাঠে হারল ইউভেন্তুস
    লিগ শিরোপা নিশ্চিত হওয়ার পর প্রথম মাঠে নেমে পথ হারাল ইউভেন্তুস। করোনাভাইরাস বিরতির পর উত্থান-পতনের মধ্য যাওয়া মাওরিসিও সাররির দল এবার হেরে গেছে কালিয়ারির বিপক্ষে।
  • ঊরুর চোটে ভুগছেন দিবালা
    ঊরুতে চোট পেয়েছেন ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা।
  • সাররিকে বুঝতে পারা সহজ ছিল না: বোনুচ্চি
    নতুন কোচ মাওরিসিও সাররির সঙ্গে শুরুটা সহজ ছিলো না ইউভেন্তুসের খেলোয়াড়দের। সেরি আ শিরোপা জেতার পর লিওনার্দো বোনুচ্চি ফিরে গেলেন শুরুর সেই দিনগুলোতে। অভিজ্ঞ এই ডিফেন্ডার জানালেন, সাররির ট্যাকটিসের সঙ্গে মানিয়ে নেওয়া তাদের জন্য বেশ কঠিন ছিল।
  • সমর্থকদের শিরোপা উৎসর্গ রোনালদোর
    শিরোপার সুবাস পেয়ে অনেকটা আচমকাই যেন পথ হারিয়ে ফেলেছিল ইউভেন্তুস। বারবার হোঁচট খাওয়ায় বাড়ছিল অপেক্ষা। অবশেষে প্রতীক্ষার শেষ হয়েছে। দুই ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করার পর লিগ শিরোপাটি ক্লাব সমর্থকদের উৎসর্গ করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুস
    শুরুটা মলিন হলেও ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিল ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদো দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন ফেদেরিকো বের্নারদেস্কি। সাম্পদোরিয়াকে হারিয়ে টানা নবম লিগ শিরোপা জয়ের উৎসবে মাতল তুরিনের ক্লাবটি।
  • সেরি আর ইতিহাসে সবচেয়ে কঠিন মৌসুম: সাররি
    গত কয়েক ম্যাচ ধরে ওঠানামা করছে ইউভেন্তুসের পারফরম্যান্স। সবশেষ, শিরোপা ছোঁয়ার এক ধাপ দূরে দাঁড়িয়েও হোঁচট খেয়েছে সেরি আর গত আট আসরের চ্যাম্পিয়নরা। দলের অধারাবাহিক পারফরম্যান্সের পেছনে প্রস্তুতির যথেষ্ট সময় না পাওয়াকে দায় দিচ্ছেন কোচ মাওরিসিও সাররি। তার মতে, ইতালিয়ান ফুটবলের ইতিহাসে এত কঠিন মৌসুম আগে কখনও আসেনি।
  • হারের কারণ ক্লান্তি ও অস্বাভাবিক পরিস্থিতি: ইউভেন্তুস কোচ
    হঠাৎ করেই যেন এলোমেলো হয়ে গেছে সেরি আর বেশিরভাগ দল। ভুগছে টানা জয় পেতে। সবশেষ তিন রাউন্ডে টানা জয় পেয়েছে কেবল এসি মিলান। এক রাউন্ড কমালে সঙ্গী কেবল জেনোয়া। শিরোপার দুয়ারে গিয়ে ভুগছে ইউভেন্তুস। কোচ মাওরিসিও সাররি এই পরিস্থিতির দায় দিচ্ছেন ক্লান্তি ও করোনাভাইরাসের জন্য সৃষ্ট অস্বাভাবিক পরিস্থিতির।
  • উদিনেজের বিপক্ষে হেরে অপেক্ষা বাড়ল ইউভেন্তুসের
    সমীকরণ ছিল সহজ- উদিনেজের বিপক্ষে জিতলেই টানা নবমবারের মতো সেরি আ শিরোপা ইউভেন্তুসের। প্রথমার্ধে এগিয়ে গিয়ে সম্ভাবনাও জাগায় তারা। কিন্তু বিরতির পর দুই গোল খেয়ে উল্টো হেরে গেছে মাওরিসিও সাররির দল। বেড়েছে অপেক্ষা।
  • রেকর্ডের চেয়ে দলের জয় গুরুত্বপূর্ণ: রোনালদো
    সেরি আয় এরই মধ্যে ক্রিস্তিয়ানো রোনালদো গড়েছেন কিছু রেকর্ড, হাতছানি দিচ্ছে আরও কয়েকটি। তবে ব্যক্তিগত এই সব অর্জনের চেয়ে দলের জয় বেশি গুরুত্বপূর্ণ পর্তুগিজ এই তারকার কাছে।
  • অক্লান্ত রোনালদোয় মুগ্ধ সাররি
    দুই ম্যাচের মাঝে সে অর্থে বিশ্রামের ফুরসত নেই। কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদো ক্লান্তিহীনভাবে আলো ছড়িয়ে যাচ্ছেন। ইউভেন্তুস কোচ মাওরিসিও সাররি মুগ্ধ দলের সেরা তারকার দ্রুত রিকভারি করার সামর্থ্যে।
  • রঙ ছড়াচ্ছেন রোনালদো
    বয়সটাকে স্রেফ সংখ্যা বানিয়ে ফেলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সাফল্যের সিঁড়ি বেয়ে প্রতিনিয়ত ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড উঠছেন এক একটি চূড়ায়। লাৎসিওর বিপক্ষে যেমন জোড়া গোল করে পরিসংখ্যানের পাতায় আবারও রঙ ছড়ালেন সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়।
  • রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    শিরোপার খুব কাছে এসে যেন দিক হারিয়ে ফেলেছিল ইউভেন্তুস। দলকে জয়ে ফিরিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের জোড়া গোলে লাৎসিওকে হারিয়ে টানা নবমবারের মতো সেরি আ জয়ের পথে এগিয়ে গেছে তুরিনের দলটি।
  • দলের পারফরম্যান্সের ওঠানামা সাররির চোখে অদ্ভুত
    দারুণ শুরুর পর ছন্দপতন, ঘুরে দাঁড়ানোর আভাস দিয়ে খেই হারিয়ে ফেলা, গত কয়েক ম্যাচে ইউভেন্তুসের পারফরম্যান্সে এমনই ওঠানামা। শক্তিশালী দল নিয়েও তাই বারবার হোঁচট খাচ্ছে লিগের শিরোপাধারীরা। দলের এমন অধারাবাহিক পারফরম্যান্স অদ্ভুত ঠেকছে ইউভেন্তুস কোচ মাওরিসিও সাররির চোখে।
  • ৬ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ইউভেন্তুসের হোঁচট
    ম্যাচের শুরুতে দুই গোলে এগিয়ে গিয়ে জয়ে ফেরার ইঙ্গিত দিল ইউভেন্তুস। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তিন গোল করে এগিয়ে গেল সাস্সুয়োলো। শেষ পর্যন্ত ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।
  • সাররির চোখে রোনালদো ‘চ্যাম্পিয়ন’
    আতালান্তার বিপক্ষে হারতে বসা দলকে উদ্ধার করা ক্রিস্তিয়ানো রোনালদোর ভূয়সী প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাওরিসিও সাররি। দুবার পিছিয়ে পড়া দলকে মূল্যবান একটি পয়েন্ট এনে দেওয়া পর্তুগিজ তারকাকে সত্যিকারের এক চ্যাম্পিয়ন হিসেবে দেখেন সাররি।
  • রোনালদোর দুই পেনাল্টি গোলে ইউভেন্তুসের রক্ষা
    আগের ম্যাচের দুঃস্বপ্নের হার ভুলতে মরিয়া ছিল ইউভেন্তুস। তবে, উল্টো ঘরের মাঠে হারতে বসেছিল মাওরিসিও সাররির দল। দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ক্রিস্তিয়ানো রোনালদোর দুই পেনাল্টি গোলে হার এড়াতে পেরেছে তারা।
  • পরিসংখ্যানে ইউভেন্তুসে রোনালদোর দুই বছর
    নতুন চ্যালেঞ্জের আশায় রিয়াল মাদ্রিদ ছেড়েছিলেন ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদো। সবাইকে চমকে দিয়ে পর্তুগিজ তারকার ইউভেন্তুসে যোগ দেওয়ার দুই বছর পূর্ণ হলো গত শুক্রবার। তুরিনের ক্লাবটিতে প্রত্যাশার কতটুকু পূরণ করতে পেরেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার?
  • রোনালদো-দিবালাদের কাছে সাররির চাওয়া
    মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে ম্যাচে নিয়ন্ত্রণ হারানোর ঝুঁকি থাকে বলে মনে করেন ইউভেন্তুস কোচ মাওরিসিও সাররি। তাই ক্রিস্তিয়ানো রোনালদো, পাওলো দিবালাদের কাছ থেকে পারফরম্যান্সের ধারাবাহিকতা দেখতে চান এই ইতালিয়ান।
  • চ্যাম্পিয়ন্স লিগ: কঠিন লড়াইয়ের সামনে রিয়াল-বার্সা
    ফাইনালে যেতে তুলনামূলক সহজ পথ পেয়েছে আতলেতিকো মাদ্রিদ ও পিএসজি। কঠিন লড়াই অপেক্ষা করছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইউভেন্তুস, ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখের সামনে।
  • চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলোর ফিরতি লেগ ঘরের মাঠে
    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পিছিয়ে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগ শেষ ষোলোর ফিরতি পর্ব কোথায় হবে, এ নিয়ে জটিলতার অবসান হয়েছে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ‘হোম ম্যাচ’ নিজেদের মাঠেই খেলার সুযোগ পাচ্ছে দলগুলো।
  • মিলান ম্যাচ ভুলে সামনে তাকিয়ে সাররি
    এসি মিলানের বিপক্ষে দুই গোলে এগিয়ে যাওয়ার পরও বড় ব্যবধানে হার- হতাশা আছে, কিন্তু তা নিয়ে পড়ে থাকতে রাজি নন ইউভেন্তুস কোচ মাওরিসিও সাররি। তার ভাবনা কেবল নিজেদের পরের ম্যাচ নিয়ে।
  • মিলানে বিধ্বস্ত ইউভেন্তুস
    ঘুরে দাঁড়ানোর দারুণ এক গল্প লিখল এসি মিলান। দুই গোলে পিছিয়ে পড়ার পরও দলটি জিতল দুই গোলের ব্যবধানে। সান সিরোয় বিধ্বস্ত হলো ইউভেন্তুস।
  • এক ম্যাচ নিষিদ্ধ দিবালা
    এসি মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ লিগ ম্যাচে দলের তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা ও ডিফেন্ডার মাটাইস ডি লিখটকে পাচ্ছে না ইউভেন্তুস। হলুদ কার্ডের জন্য দুজনই এক ম্যাচ করে নিষিদ্ধ হয়েছেন।
  • দিবালাকে রোনালদোর পাশে খেলার পরামর্শ সাররির
    ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালাকে একসঙ্গে খেলানো বেশ ‘কঠিন’ বলে কদিন আগে মন্তব্য করেছিলেন ইউভেন্তুস কোচ। ছোট্ট একটা পরিবর্তন এনে সেই দুর্বলতাকে শক্তিতে পরিণত করেছেন কোচ মাওরিসিও সাররি। দিবালাকে দিয়েছেন রোনালদোর কাছাকাছি খেলার পরামর্শ, মাঠে যার ফলও মিলতে শুরু করেছে।
  • সেরি আয় সর্বোচ্চ ম্যাচের রেকর্ড বুফ্ফনের
    নতুন এক রেকর্ড গড়লেন জানলুইজি বুফ্ফন। ইতালির শীর্ষ লিগ সেরি আয় সর্বোচ্চ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন ইউভেন্তুসের এই গোলরক্ষক।
  • দিবালা-রোনালদোর নৈপুণ্যে শিরোপার পথে ইউভেন্তুস
    তৃতীয় মিনিটেই দলকে এগিয়ে নিলেন পাওলো দিবালা। হুয়ান কুয়াদরাদোকে দিয়ে গোল করানোর পর দুর্দান্ত ফ্রি-কিকে লক্ষ্যভেদের আনন্দে ডানা মেললেন ক্রিস্তিয়ানো রোনালদোও। তোরিনোকে সহজে হারিয়ে সেরি আর মুকুট ধরে রাখার পথে আরেকটু এগিয়ে গেল ইউভেন্তস।
  • রোনালদো-দিবালার গোলে ব্যবধান বাড়াল ইউভেন্তুস
    প্রথমার্ধে ইউভেন্তুসকে ঠেকিয়ে রাখলেন জেনোয়ার গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে আর পারলেন না। পাওলো দিবালা, ক্রিস্তিয়ানো রোনালদো ও দগলাস কস্তার গোলে প্রত্যাশিত জয়ে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেছে মাওরিসিও সাররির দল।
  • বার্সেলোনায় পিয়ানিচ, ইউভেন্তুসে আর্থার
    কদিন ধরে চলা গুঞ্জন সত্যি হলো। ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে ইউভেন্তুসের কাছে বিক্রি করে দেওয়ার ব্যাপারে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা। চুক্তির শর্ত হিসেবে ইউভেন্তুস থেকে কাম্প নউয়ে আসছেন মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ।
  • রোনালদো-দিবালাদের আক্রমণাত্মক মানসিকতায় খুশি সাররি
    কিছুদিন আগে ক্রিস্তিয়ানো রোনালদো, পাওলো দিবালাদের ফিটনেস নিয়ে প্রশ্ন তোলা মাউরিসিও সাররি এবার তাদের প্রশংসায় ভাসালেন। লেসের বিপক্ষে ম্যাচে খেলোয়াড়দের আক্রমণাত্মক মানসিকতায় মুগ্ধ ইউভেন্তুস কোচ।
  • ইউভেন্তুসের জয়ে রোনালদো-দিবালার গোল
    প্রথমার্ধে গোলের জন্য সংগ্রাম করা ইউভেন্তুসকে দ্বিতীয়ার্ধে পথ দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। গোল করলেন ও করালেন পর্তুগিজ ফরোয়ার্ড। তার নৈপুণ্যে সেরি আর ম্যাচে লেসকে উড়িয়ে দিল ইউভেন্তুস।
  • দুর্দান্ত ফুটবলের আশা করতে মানা সাররির
    অনাকাঙ্ক্ষিত বিরতির পর লিগ ফিরলেও কঠিন পরিস্থিতিতে সামনের দিনগুলো কেমন হবে, তা খেলোয়াড়দের অজানা। এই অবস্থায় দলগুলোর কাছে সমর্থকদের দারুণ ফুটবলের প্রত্যাশা করা ঠিক হবে না বলে মনে করেন ইউভেন্তুস কোচ মাউরিসিও সাররি।
  • দিবালা: আইসোলেশনের ৪৬ দিন, ব্যর্থতা ও স্বস্তির গোল
    শ্বাস নিতে ভীষণ কষ্ট হত; ব্যথা করত পেশিতে-প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রমণ থেকে মুক্তি পাওয়ার পর গত মাসে এক সাক্ষাৎকারে বলেছিলেন পাওলো দিবালা। বলেছিলেন ফুটবলের সবুজ আঙিনায় ফিরতে মুখিয়ে থাকার কথাও। কিন্তু যখন ফিরলেন, দেখলেন মুদ্রার উল্টো পিঠ। দুই ম্যাচ গোলহীন। বিদ্ধ হলেন কোচের সমালোচনার তিরে। ৪৬ দিন আইসোলেশনে থাকা সেই দিবালাই আলো ছড়ালেন বোলোনিয়া ম্যাচে। ইউভেন্তুসকে রাখলেন সেরি আর মুকুট ধরে রাখার পথে।
  • রোনালদো-দিবালার নৈপুণ্যে ইউভেন্তুসের জয়
    ইতালিয়ান কাপের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগ ও ফাইনালে ব্যর্থ হওয়া ক্রিস্তিয়ানো রোনালদো আলো ছড়ালেন সেরি আর নতুন শুরুতে। নিজেকে মেলে ধরলেন পাওলো দিবালা। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে বোলোনিয়াকে হারিয়ে লিগের মুকুট ধরে রাখার পথে আরেকটু এগিয়ে গেল ইউভেন্তুস।
  • রোনালদোর বোনের কাঠগড়ায় ইউভেন্তুস কোচ
    ইউভেন্তুস কোচ দলের হারের জন্য আঙুল তুলেছেন ক্রিস্তিয়ানো রোনালদোসহ দলের তারকাদের দিকে। রোনালদোর বোন আঙুল তুললেন কোচের দিকে! ইতালিয়ান কাপের ফাইনালে নাপোলির বিপক্ষে ইউভেন্তুসের হারের জন্য কোচ মাওরিসিও সাররির কৌশলকে দায় দিলেন রোনালদোর বোন এলমা আভেইরো। 
  • শিরোপা হারানোর ‘দায়’ রোনালদো-দিবালাদের
    ইতালিয়ান কাপের ফাইনালে নাপোলির বিপক্ষে হারের পর দলের তারকা খেলোয়াড়দের দুষলেন ইউভেন্তুস কোচ মাওরিসিও সাররি। ক্রিস্তিয়ানো রোনালদো, পাওলো দিবালা, দগলাস কস্তাদের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন ইতালিয়ান কোচ।
  • ইউভেন্তুসকে হারিয়ে চ্যাম্পিয়ন নাপোলি
    যোগ করা সময়ের শেষ মুহূর্তে অসাধারণ দুটি সেভে দলকে টাইব্রেকারে নিলেন জানলুইজি বুফ্ফন। কিন্তু শুটআউটে পারলেন না আর কোনো কারিশমা দেখাতে। পাওলো দিবালার শট রুখে দিলেন আলেক্স মেরেত, দানিলো মারলেন উড়িয়ে। ইউভেন্তুসকে হারিয়ে ইতালিয়ান কাপ জয়ের উল্লাসে মেতে উঠল নাপোলি।
  • হিগুয়াইনদের ফাইনালেও ‘পাবে না’ ইউভেন্তুস
    ইতালিয়ান কাপে সেমি-ফাইনালের পর ফাইনালেও পূর্ণ শক্তির দল না পাওয়ার শঙ্কায় ইউভেন্তুস। নাপোলির বিপক্ষে শিরোপা লড়াইয়ের আগে গনসালো হিগুয়াইন, অ্যারন র‌্যামজি ও জর্জো কিয়েল্লিনির সেরে ওঠার তেমন সম্ভাবনা নেই বলে জানা গেছে।
  • রোনালদোর পেনাল্টি মিসের পর ফাইনালে ইউভেন্তুস
    করোনাভাইরাসের থাবায় লম্বা বিরতি দিয়ে ইতালিতে মাঠে ফিরল ফুটবল। নতুন শুরুর ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদো পেনাল্টি মিস করলেও অ্যাওয়ে গোলের সুবাদে ইতালিয়ান কাপের ফাইনালে উঠেছে তার দল ইউভেন্তুস।
  • ফেরার ম্যাচে মিলান-ইউভেন্তুস মুখোমুখি
    অনিশ্চয়তার নানা বাঁক পেরিয়ে আবার শুরু হচ্ছে ইতালির ফুটবল মৌসুম। ফেরার দিনে মুখোমুখি হবে ইউভেন্তুস ও এসি মিলান।
  • ‘একই দলে রোনালদো-দিবালার খেলা কঠিন’
    দলের দুই তারকা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালাকে নিয়ে ‘মধুর সমস্যায়’ পড়েছেন মাওরিসিও সাররি। ইউভেন্তুস কোচের মতে, একসঙ্গে দুজনকে খেলানো সহজ নয়।
  • বার্সেলোনায় মেসির সঙ্গে খেলার ইচ্ছা দিবালার
    ইউভেন্তুসের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে এখনও ঢের বাকি। তুরিনের দলটির সঙ্গে নতুন চুক্তির আলোচনাও চলছে। এর মাঝেই লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনায় খেলায় আগ্রহের কথা জানালেন পাওলো দিবালা।
  • হিগুয়াইনকে নিয়ে শঙ্কা
    করোনাভাইরাস পরিস্থিতিতে মৌসুম আবার শুরু করার আগে একটা ধাক্কা খেল ইউভেন্তুস। দলীয় অনুশীলনের সময় পায়ের মাংশপেশিতে চোট পেয়েছেন গনসালো হিগুয়াইন।
  • রোনালদো-দিবালাদের প্রথম ম্যাচ ২২ জুন
    শেষ তিন রাউন্ড ছাড়া সেরি আর বাকি ম্যাচগুলোর সূচি দিয়েছে লিগ কর্তৃপক্ষ। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ইউভেন্তুসের প্রথম ম্যাচ আগামী ২২ জুন।
  • অনুশীলনে ফিরে উচ্ছ্বসিত রোনালদো
    অন্য সবার মতো ক্রিস্তিয়ানো রোনালদোও ঘরবন্দি জীবনে অস্থির হয়ে উঠেছিলেন। অপেক্ষায় ছিলেন, কবে ফিরবেন মাঠে। অবশেষে অনুশীলনে ফিরতে পেরে ভীষণ খুশি ইউভেন্তুস ফরোয়ার্ড।
  • ইউভেন্তুসের সঙ্গে শিরোপা নির্ধারণী ম্যাচের পক্ষে লাৎসিও প্রেসিডেন্ট
    করোনাভাইরাসের কারণে অন্যান্য ইউরোপিয়ান লিগগুলোর মতো সেরি আ মৌসুমও বাতিল হওয়ার শঙ্কা জেগেছে। শেষ পর্যন্ত তাই হলে চ্যাম্পিয়ন নির্ধারণে লিগ টেবিলের উপরের দুই দলের মধ্যে একটি প্লে-অফ ম্যাচ আয়োজনের কথা ভাবছে অনেকে। তাদের সঙ্গে একমত লাৎসিওর প্রেসিডেন্ট ক্লাউদিও লোতিতো।
  • করোনাভাইরাস: বেতন কম নিতে রাজি রোনালদোরা
    প্রাণঘাতী করোনাভাইরাসের আঘাতে বন্ধ হয়ে গেছে মাঠের খেলা, যার বিরূপ প্রভাব পড়েছে ক্লাবগুলোর আয়ে। এই ধাক্কা কাটিয়ে উঠতে কোচ, খেলোয়াড় ও কর্মকর্তাদের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে ইউভেন্তুস। এ বিষয়ে ক্লাবের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে সিনিয়র দলের কোচ মাওরিসিও সাররি ও সব খেলোয়াড়।
  • করোনাভাইরাস: সেরে উঠছেন দিবালা
    করোনাভাইরাসে আক্রান্ত আর্জেন্টিনার ফরোয়ার্ড পাওলো দিবালা ভালো বোধ করছেন বলে জানিয়েছেন তার বান্ধবী ওরিয়ানা সাবাতিনি।
  • করোনাভাইরাসে আক্রান্ত দিবালা
    ইউভেন্তুসের আর্জেন্টাইন ফুটবলার পাওলো দিবালা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
  • করোনাভাইরাস: কোয়ারেন্টিনে রোনালদো
    সতর্কতার অংশ হিসেবে ক্রিস্তিয়ানো রোনালদো নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন। ইউভেন্তুস সতীর্থ দানিয়েলে রুগানি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দলটির তারকা ফরোয়ার্ড এই ব্যবস্থা নিয়েছেন।
  • করোনাভাইরাস: আক্রান্ত ইউভেন্তুস সেন্টার-ব্যাক
    করোনাভাইরাস ধরা পড়েছে ইউভেন্তুসের সেন্টার-ব্যাক দানিয়েলে রুগানির। বৃহস্পতিবার এটি ঘোষণা করেছে ইতালিয়ান ক্লাবটি।
  • দর্শকহীন মাঠে ইউভেন্তুসের ইতালিয়ান ডার্বি জয়
    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে একদিনেই মৃত্যু হয়েছে শতাধিক। সেরি আর ম্যাচগুলো স্থগিত করে দেওয়ার দাবি উঠেছিল জোরালোভাবে। তবে আতঙ্কের মধ্যে মাঠে গড়িয়েছে ইউভেন্তুস-ইন্টার মিলানের ম্যাচ। অ্যারন রামজি ও পাওলো দিবালার নৈপুণ্যে ইতালিয়ান ডার্বি জিতেছে মাওরিসিও সাররির দল।
  • লিঁওর মাঠে হার মনে আছে রোনালদোর
    চ্যাম্পিয়ন্স লিগে লিঁওর মাঠে হার এখনও ভুলতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। ফ্রান্সের দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠে সে হতাশা ভুলতে আত্মবিশ্বাসী এই তারকা ফরোয়ার্ড।
  • ‘ডার্বি দি ইতালিয়া’ রোনালদোর কাছে ‘এল ক্লাসিকো’
    ইউভেন্তুসে পাড়ি জমানোয় পর ‘এল ক্লাসিকো’র স্বাদ পাওয়ার সুযোগ নেই ক্রিস্তিয়ানো রোনালদোর। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার দ্বৈরথের রোমাঞ্চ এই পর্তুগিজ ফরোয়ার্ড যেন নিতে চাইছেন ইন্টার মিলান-ইউভেন্তুসের ‘ডার্বি দি ইতালিয়া’ লড়াই থেকে।
  • হারের জন্য নিজেদের দুষলেন ইউভেন্তুস কোচ
    আক্রমণে ছিল না চেনা ধার, পাসিংটাও ঠিকমত হয়নি। পুরো ম্যাচে লক্ষ্যে ছিল না ক্রিস্তিয়ানো রোনালদো, পাওলো দিবালাদের কোনো শট। নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে না পারাকেই চ্যাম্পিয়ন্স লিগে লিঁওর মাঠে হারের কারণ বলে মনে করেন ইউভেন্তুসের কোচ মাওরিসিও সাররি।
  • লিঁওর মাঠে ইউভেস্তুসের হার
    একের পর এক আক্রমণ করে গেল ইউভেন্তুস। কিন্তু সেভাবে গোলরক্ষককে চ্যালেঞ্জই জানাতে পারলেন না ক্রিস্তিয়ানো রোনালদো, পাওলো দিবালারা। দারুণ চেষ্টার পরও হার এড়াতে পারল না ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ইউরোপীয় প্রতিযোগিতায় তাদের বিপক্ষে নিজেদের প্রথম জয় পেল লিঁও।
  • গোল করে হাজারতম ম্যাচ রাঙালেন রোনালদো
    পেশাদার ক্যারিয়ারে হাজারতম ম্যাচ গোল করে উদযাপন করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। দলের সেরা তারকার অসাধারণ মাইলফলক ছোঁয়ার ম্যাচে স্পালকে হারিয়েছে ইউভেন্তুস।
  • হাজারতম ম্যাচের দুয়ারে রোনালদো
    সাফল্যে ভরা ক্যারিয়ারে ভেঙেছেন রেকর্ডের পর রেকর্ড, ছুঁয়েছেন অনেক মাইলফলক। সময়ের প্রথম ফুটবলার হিসেবে গত বছর পেরিয়েছেন ৭০০ ক্যারিয়ার গোলের মাইলফলক। সেই পথচলায় এবার আরেক অর্জনের সামনে দাঁড়িয়ে ক্রিস্তিয়ানো রোনালদো। আর একবার মাঠে নামলেই ছুঁয়ে ফেলবেন পেশাদার ক্যারিয়ারে হাজারতম ম্যাচ।
  • শীর্ষে ফিরল ইউভেন্তুস
    সেরি আয় অবনমন অঞ্চলের দল ব্রেসসিয়াকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে ইউভেন্তুস।
  • রোনালদোর শেষ সময়ের গোলে হার এড়াল ইউভেন্তুস
    ইতালিয়ান কাপে সেমি-ফাইনালের প্রথম লেগে ১০ জনের এসি মিলানের বিপক্ষে হারতে বসেছিল ইউভেন্তুস। ম্যাচের যোগ করা সময়ে ক্রিস্তিয়ানো রোনালদোর পেনাল্টি গোলে হার এড়ায় মাউরিসিও সাররির দল।
  • উজ্জীবিত ভেরোনায় ধরাশায়ী ইউভেন্তুস
    গোলশূন্য প্রথমার্ধের পর দলকে এগিয়ে নিলেন দারুণ ছন্দে থাকা ক্রিস্তিয়ানো রোনালদো। তবে ব্যবধান ধরে রাখতে পারল না ইউভেন্তুস। শেষ দিকে হজম করল দুই গোল। উজ্জীবিত পারফরম্যান্সে শিরোপাধারীদের হারিয়ে দিল হেল্লাস ভেরোনা।
  • রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    পেনাল্টি থেকে জোড়া গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ালেন মাটাইস ডি লিখট। ফিওরেন্তিনাকে হারিয়ে সেরি আয় জয়ে ফিরল শিরোপাধারী ইউভেন্তুস।
  • ইউভেন্তুসকে হারিয়ে দিল নাপোলি
    টানা অষ্টম ম্যাচে জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু এবার শেষটা ভালো হলো না। কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া নাপোলি দেখা দিল পুরনো চেহারায়। সেরি আয় বর্তমান চ্যাম্পিয়ন ইউভেন্তুসকে হারিয়ে দিল জেন্নারো গাত্তুসোর দল।
  • দাপুটে জয়ে ইতালিয়ান কাপের সেমিতে ইউভেন্তুস
    বিরতির আগেই প্রতিপক্ষের জালে তিনবার বল জড়ালেন ক্রিস্তিয়ানো রোনালদো-রদ্রিগো বেন্তানকুররা। দ্বিতীয়ার্ধের শুরুতে একটি আত্মঘাতী গোল হজম করলেও শেষ পর্যন্ত বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে ইউভেন্তুস। রোমাকে হারিয়ে ইতালিয়ান কাপের সেমি-ফাইনালে উঠেছে মাউরিসিও সাররির দল।
  • রোনালদোর জোড়া গোলে জয়রথে ইউভেন্তুস
    ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে জয়ের ধারা ধরে রেখেছে ইউভেন্তুস। সেরি আয় এবার পার্মাকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • দিবালার জাদুতে ইউভেন্তুসের জয়
    নিজে গোল করলেন। গনসালো হিগুয়াইনের গোলে রাখলেন অবদান। পাওলো দিবালার দারুণ নৈপুণ্যে ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়াই ইউভেন্তুস পেল বড় জয়। উদিনেসকে উড়িয়ে জায়গা করে নিল ইতালিয়ান কাপের কোয়ার্টার-ফাইনালে।
  • ইউভেন্তুসের জয়ে রোনালদোর গোল
    শুরুতে দেমিরালের গোলে এগিয়ে গেল ইউভেন্তুস। এরপর ক্রিস্তিয়ানো রোনালদো ব্যবধান দ্বিগুণ করলেন। দ্বিতীয়ার্ধে রোমা ঘুরে দাঁড়ালেও আটকাতে পারেনি ইউভেন্তুসকে।
  • রোনালদোর হ্যাটট্রিকে ইউভেন্তুসের দুর্দান্ত শুরু
    নতুন বছরে আরও দ্যুতিময় ক্রিস্তিয়ানো রোনালদো। টানা পাঁচ ম্যাচে গোল করে আগের বছর শেষ করা তারকা ফরোয়ার্ড এবার করলেন হ্যাটট্রিক। কাইয়ারিকে উড়িয়ে দিয়ে ২০২০ সালের পথচলা শুরু করলো ইউভেন্তুস।
  • ইউভেন্তুসকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ লাৎসিওর
    শুরুতে এগিয়ে গেল লাৎসিও। প্রথমার্ধের শেষ দিকে পাওলো দিবালার গোলে সমতা ফেরাল ইউভেন্তুস। দ্বিতীয়ার্ধে আবার এগিয়ে গেল কোপা ইতালিয়ার চ্যাম্পিয়নরা। এবার আর সমতা ফেরাতে পারেনি ইতালিয়ান সুপার কাপের সফলতম দলটি। তাদের হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা জিতে নিল লাৎসিও।
  • সেরি আয় মালদিনির রেকর্ড ছুঁলেন বুফ্ফন
    এসি মিলান কিংবদন্তি পাওলো মালদিনির সেরি আয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেছেন জানলুইজি বুফ্ফন।
  • দিবালা-রোনালদোর গোলে ইউভেন্তুসের জয়
    দারুণ ছন্দে এগিয়ে চলা ক্রিস্তিয়ানো রোনালদো গোল পেলেন টানা পঞ্চম ম্যাচে। জালের দেখা পেয়েছেন পাওলো দিবালাও। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে সাম্পদোরিয়ার বিপক্ষে ইউভেন্তুস পেল প্রত্যাশিত জয়ের দেখা।
  • রোনালদোর জোড়া গোলে ইউভেন্তুসের দারুণ জয়
    টানা চতুর্থ ম্যাচে জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের জোড়া গোলে উদিনেজেকে হারিয়ে সেরি আয় জয়ের পথে ফিরেছে ইউভেন্তুস।
  • রোনালদো-হিগুয়াইনের গোলে ইউভেন্তুসের টানা পঞ্চম
    চার দিন আগে পাওয়া মৌসুমে প্রথম হারের ধাক্কা কাটিয়ে জয়ে ফিরল ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদো ও গনসালো হিগুয়াইনের গোলে বায়ার লেভারকুজেনকে হারিয়ে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠল মাওরিসিও সাররির দল।
  • ইউভেন্তুসকে প্রথম হারের স্বাদ দিল লাৎসিও
    জিতলেই ইন্টার মিলানকে টপকে শীর্ষে উঠে যেত ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে এগিয়ে গিয়ে সম্ভাবনাও জাগিয়েছিল শুরুতে দারুণ খেলা দলটি। কিন্তু উজ্জীবিত লাৎসিওর বিপক্ষে পারেনি ছন্দ ধরে রাখতে। শেষ পর্যন্ত এবারের সেরি আয় প্রথম হারের তেতো স্বাদ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • রোনালদোর গোলে হার এড়াল ইউভেন্তুস
    দারুণ ছন্দে এগিয়ে চলা ইউভেন্তুস ম্যাচের শুরুর দিকে এগিয়ে গিয়েও একসময় পিছিয়ে পড়েছিল। জেগেছিল আসরে প্রথম হারের শঙ্কা। শেষ পর্যন্ত ক্রিস্তিয়ানো রোনালদোর পেনাল্টি গোলে সাস্সুয়োলোর বিপক্ষে ড্রয়ের স্বস্তিতে মাঠ ছেড়েছে মাওরিসিও সাররির দল।
  • দিবালার দারুণ গোলে গ্রুপ চ্যাম্পিয়ন ইউভেন্তুস
    পাওলো দিবালার দারুণ গোলে এগিয়ে যাওয়া ইউভেন্তুস পরে আর ব্যবধান বাড়াতে পারেনি। তবে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠেছে ইতালির দলটি।
  • ইউভেন্তুসের জয়ের নায়ক হিগুয়াইন
    মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে এগিয়ে চলা ইউভেন্তুস জয়ের ধারা ধরে রেখেছে। আতালান্তার বিপক্ষে পিছিয়ে পড়ার পর গনসালো হিগুয়াইনের জোড়া গোলে সেরি আয় জয় নিয়ে মাঠ ছেড়েছে মাওরিসিও সাররির দল।
  • আমি পুরো ফিট নই: রোনালদো
    ফিটনেস নিয়ে ওঠা বিতর্কের মধ্যেই পর্তুগালের হয়ে ইউরো বাছাইপর্বে মাঠে নামলেন ক্রিস্তিয়ানো রোনালদো। খেললেনও দারুণ। দলকে তুললেন ইউরোর মূল পর্বে। সময়ের অন্যতম সেরা এই ফুটবলার এবার নিজেই জানালেন, গত কয়েক সপ্তাহ ধরে খেলছেন শারীরিক কিছু সমস্যা নিয়েই।
  • আবারও ইউভেন্তুসের নায়ক দিবালা
    চ্যাম্পিয়ন্স লিগে পাওলো দিবালার দুই মিনিটে পার্থক্য গড়ে দেওয়ার স্মৃতি এখনও তরতাজা। এবার সেরি আয় গুরুত্বপূর্ণ ম্যাচে দলের নায়ক হলেন এই আর্জেন্টাইন তারকা। এসি মিলানকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে ইউভেন্তুস।
  • অসাধারণ গোলে ইউভেন্তুসের জয়ের নায়ক কস্তা
    ম্যাচের শুরুতে গোল খেয়ে বসা লোকোমোতিভ মস্কো ঘুরে দাঁড়িয়েছিল দারুণভাবে। সমতায় ফিরে উল্টো ইউভেন্তুসের ওপর চাপ তৈরি করেছিল রুশ ক্লাবটি। ড্রয়ের দিকে এগিয়ে চলা ম্যাচের শেষ সময়ে সব আলো কেড়ে নিলেন দগলাস কস্তা। অসাধারণ এক গোলে ইতালিয়ান চ্যাম্পিয়নদের এনে দিলেন নাটকীয় জয়। 
  • ইন্টারকে টপকে ফের শীর্ষে ইউভেন্তুস
    ইউভেন্তুসের একের পর এক প্রচেষ্টা ভেস্তে যাচ্ছিল তোরিনোর গোলরক্ষকের দৃঢ়তায়। দলের অতি প্রয়োজনের মুহূর্তে দারুণ এক গোল করলেন মাটাইস ডি লিখট। ইন্টার মিলানকে টপকে সেরি আর শীর্ষে ফিরল শিরোপাধারীরা।
  • রোনালদোর গোলে ইউভেন্তুসের নাটকীয় জয়
    ড্রয়ের দিকে এগোতে থাকা ম্যাচে রোমাঞ্চের ছোঁয়া লাগল দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে। ক্রিস্তিয়ানো রোনালদো বল জালে জড়ালেও ভিএআর প্রযুক্তির সাহায্যে গোল দিলেন না রেফারি। পরের মিনিটেই সফল স্পট কিক থেকে দলকে জয় এনে দিলেন পর্তুগিজ ফরোয়ার্ড।
  • নবাগত লেস্সের মাঠে ইউভেন্তুসের হোঁচট
    নবাগত লেস্সের বিপক্ষে পেরে উঠলো না ইউভেন্তুস। দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার একটু পরেই গোল খেয়ে পয়েন্ট হারিয়েছে মাওরিসিও সাররির দল।
  • ২ মিনিটে পার্থক্য গড়ে দিলেন দিবালা
    প্রতিপক্ষের রক্ষণে একচেটিয়া চাপ ধরে রেখেও কাজের কাজ হচ্ছিল না কিছুই। দলের প্রয়োজনের মুহূর্তে নিজেকে মেলে ধরলেন পাওলো দিবালা। দুই মিনিটে দুবার জালে বল পাঠিয়ে গড়ে দিলেন পার্থক্য। লোকোমোতিভ মস্কোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জয়ের ধারা ধরে রাখলো ইউভেন্তুস।
  • ইউভেন্তুসের হয়ে 'ট্রেবল' জিততে চান রোনালদো
    ইউভেন্তুসের হয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ, সেরি আ ও ইতালিয়ান কাপের শিরোপা জিততে চান দলটির তারকা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো। ব্যক্তিগত অর্জনের চেয়ে দলগত সাফল্যকে বেশি গুরুত্ব দিচ্ছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।
  • রোনালদো-পিয়ানিচের গোলে ইউভেন্তুসের জয়
    আন্তর্জাতিক বিরতিতে টানা দুই ম্যাচে গোল করা ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাবেও সেই ফর্ম টেনে আনলেন। ম্যাচের শুরুর দিকেই পেলেন জালের দেখা। খানিক পর বোলোনিয়া লড়াইয়ে ফিরলেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়নদের আটকাতে পারেনি। লিগে টানা পঞ্চম জয় নিয়ে ফিরেছে ইউভেন্তুস।   
  • সংখ্যার ছন্দে রোনালদোর ৭০০
    ২০০২ সালের ৭ অক্টোবর, স্পোর্তিংয়ের হয়ে মাঝমাঠের কাছ থেকে ক্ষিপ্রতায় একজনকে পেছনে ফেলে আরেক জনকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেই শুরু। এরপর শুধুই এগিয়ে চলা। হয়ে উঠেছেন ‘গোল মেশিন’। ভেঙেছেন রেকর্ডের পর রেকর্ড, ছুঁয়েছেন অনেক মাইলফলক। সেই পথ চলাতেই ধরা দিলো আরেক অর্জন, ৭০০ ক্যারিয়ার গোলে বসলেন পেলে-রোমারিও-ফেরেঙ্ক পুসকাসদের মতো কিংবদন্তিদের কাতারে।
  • দিবালা-হিগুয়াইনের গোলে ইন্টারকে হারিয়ে শীর্ষে ইউভেন্তুস
    পাওলো দিবালার গোলে ইউভেন্তুসের দারুণ শুরুর পর ইন্টার মিলানকে পথে ফেরালেন লাউতারো মার্তিনেস। আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট লড়াইয়ে শেষটায় পার্থক্য গড়ে দিলেন গনসালো হিগুয়াইন। দুই আর্জেন্টাইনের নৈপুণ্যে আন্তোনিও কোন্তের দলকে হারিয়ে সেরি আর শীর্ষে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • ইউভেন্তুসের দাপুটে জয়ে হিগুয়াইন-রোনালদোর গোল
    গনসালো হিগুয়াইনের দারুণ গোলে ইউভেন্তুস এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন ফেদেরিকো বের্নারদেস্কি। বেশ কয়েকটি সুযোগ হারানোর পর শেষ দিকে জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। বায়ার লেভারকুজেনকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেল ইউভেন্তুস।
  • পিয়ানিচ-রোনালদোর গোলে ইউভেন্তুসের জয়
    মিরালেম পিয়ানিচের গোলে ইউভেন্তুস এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ালেন ক্রিস্তিয়ানো রোনালদো। ম্যাচের পুরোটা সময় স্পালের উপর আধিপত্য ধরে রেখে লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে তুরিনের ক্লাবটি।
  • ব্রেসসিয়াকে হারিয়ে শীর্ষে ইউভেন্তুস
    নবাগত ব্রেসসিয়ার বিপক্ষে ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসেছিল ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নামা ইউভেন্তুস। পরে ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয়ে সেরি আর পয়েন্ট তালিকায় শীর্ষে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • মিলান ডার্বি জিতে শীর্ষে ইন্টার
    দ্বিতীয়ার্ধের গোলে ‘মিলান ডার্বি’ জিতেছে ইন্টার মিলান। এসি মিলানকে হারিয়ে সেরি আয় শীর্ষে ফিরেছে আন্তোনিও কন্তের দল।
  • রোনালদোর নৈপুণ্যে জয়ে ফিরল ইউভেন্তুস
    নিজে গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে গোল করালেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগালের তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ড্রয়ের পর জয়ে ফিরেছে সেরি আর চ্যাম্পিয়ন ইউভেন্তুস।
  • রোমাঞ্চ ছড়িয়ে ইউভেন্তুস-আতলেতিকোর লড়াই ড্র
    শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠলো ম্যাচ। দ্বিতীয়ার্ধের শুরুতে দুই গোল করে এগিয়ে গেলো ইউভেন্তুস। তবে জিততে পারল না ইতালিয়ান চ্যাম্পিয়নরা। শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে ঘরের মাঠে হার এড়ালো আতলেতিকো মাদ্রিদ।
  • মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিততে চান রোনালদো
    বার্সেলোনা তারকা লিওনেল মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে ক্যারিয়ার শেষ করতে চান ইউভেন্তুসের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। একই সঙ্গে নিজেকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করতে আশাবাদী পর্তুগিজ এই তারকা।
  • ধর্ষণের অভিযোগে 'বিব্রত' ছিলেন রোনালদো
    নিজের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগে বিব্রত বোধ করেছিলেন পর্তুগালের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। সন্তান ও পরিবারের সামনে নিজের সততা ও আত্মসম্মান নিয়ে প্রশ্ন ওঠাকে খুব কঠিন পরিস্থিতি বলে মনে করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।
  • বাজে খেলে পয়েন্ট হারাল ইউভেন্তুস
    ভালো খেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পেল না ফিওরেন্তিনা। অন্য দিকে এলোমেলো ফুটবলে একরাশ হতাশা ছড়ালো ইউভেন্তুস। মৌসুমে প্রথম পয়েন্ট হারাল সেরি আ চ্যাম্পিয়নরা।
  • ৬ মাস মাঠের বাইরে ইউভেন্তুসের কিয়েল্লিনি
    হাঁটুর চোটে প্রায় ছয় মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ইউভেন্তুস অধিনায়ক জর্জো কিয়েল্লিনি।
  • ৭ গোলের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ইউভেন্তুসের জয়
    দুর্দান্ত পাল্টা আক্রমণে শুরুতেই এগিয়ে গেল ইউভেন্তুস। গনসালো হিগুয়াইনের দৃষ্টিনন্দন গোলের পর জালের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদোও। কোণঠাসা হয়ে পড়া নাপোলি অসাধারণভাবে ঘুরে দাঁড়িয়েছিল। একে একে শোধ করে দিয়েছিল গোল তিনটি। তবে শেষ মুহূর্তে করে বসে আত্মঘাতী গোল। আর তাতে শ্বাসরুদ্ধকর এক জয় নিয়ে মাঠ ছাড়লো সেরি আর বর্তমান চ্যাম্পিয়নরা।
  • কঠিন গ্রুপে বার্সা, রিয়ালের সঙ্গী পিএসজি
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া ডর্টমুন্ড ও ইন্টার মিলানের সঙ্গে একই গ্রুপে পড়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের গ্রুপসঙ্গী ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি।
  • পার্মাকে হারিয়ে ইউভেন্তুসের শুভসূচনা
    সেরি আয় টানা নবম শিরোপা জয়ের লক্ষ্যে শুভসূচনা করেছে ইউভেন্তুস। জর্জো কিয়েল্লিনির একমাত্র গোলে পার্মাকে হারিয়েছে তুরিনের দলটি।
  • ইউভেন্তুসের পরের দুই ম্যাচে থাকছেন না কোচ সাররি
    নিউমোনিয়ায় আক্রান্ত কোচ মাওরিসিও সাররি সেরি আয় দলের পরের দুই ম্যাচে ডাগ আউটে থাকবেন না বলে জানিয়েছে ইউভেন্তুস।
  • রোনালদোর অবসর ভাবনা
    বয়স পেরিয়ে গেছে ৩৪ বছর। তবে ধার কমেনি একটুও। সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে এগিয়ে যেতে চান আরও বহুদূর। আবার আগামী বছরও বুট জোড়া তুলে রাখতে পারেন বলে জানালেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ফেলিক্সের জোড়া গোলে ইউভেন্তুসকে হারাল আতলেতিকো
    পর্তুগালের ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সের জোড়া গোলে ইউভেন্তুসকে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ।
  • ইউভেন্তুস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে কানসেলো
    ইউভেন্তুস থেকে ডিফেন্ডার জোয়াও কানসেলোকে দলে টেনেছে ম্যানচেস্টার সিটি।
  • টাইব্রেকারে ইন্টার মিলানকে হারাল ইউভেন্তুস
    ইউভেন্তুসের হয়ে অভিষেকে আত্মঘাতী গোল করলেন মাটাইস ডি লিখট। ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরার পর টাইব্রেকারে জানলুইজি বুফ্ফনের নৈপুণ্যে ইন্টার মিলানকে হারিয়েছে ইতালির চ্যাম্পিয়নরা।
  • রোনালদো বলার আগেই ইউভেন্তুসে আসতে চেয়েছিলেন ডি লিখট
    মাটাইস ডি লিখটকে ইউভেন্তুসে যোগ দিতে নাকি অনুরোধ করেছিলেন দলটির তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এর আগেই তুরিনের ক্লাবটিতে যাওয়ার ব্যাপারে মনস্থির করে ফেলেছিলেন বলে জানিয়েছেন ডাচ এই ডিফেন্ডার।
  • আয়াক্স থেকে ইউভেন্তুসে ডি লিখট
    আয়াক্স থেকে তরুণ ডিফেন্ডার মাটাইস ডি লিখটকে সাড়ে সাত কোটি ইউরো ট্রান্সফার ফিতে দলে টেনেছে ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্তুস।
  • ইউভেন্তুসে ফিরলেন বুফ্ফন
    পিএসজিতে এক বছর খেলে প্রিয় ক্লাব ইউভেন্তুসে ফিরে এলেন ইতালিয়ান গোলরক্ষক জানলুইজি বুফ্ফন।
  • রোনালদোকে আরও রেকর্ড ভাঙতে সাহায্য করতে চান সাররি
    ইতালিতে ফিরে ইউভেন্তুসের কোচের দায়িত্ব পাওয়াটাকে ক্যারিয়ারের ‘সবচেয়ে বড় অর্জন’ হিসেবে দেখছেন মাওরিসিও সাররি। জানিয়েছেন, আরও রেকর্ড গড়তে সহযোগিতা করতে চান ক্রিস্তিয়ানো রোনালদোকে।
  • চেলসি থেকে ইউভেন্তুসে যাচ্ছেন কোচ সাররি
    চেলসি ছেড়ে ইউভেন্তুসের দায়িত্ব নিতে যাচ্ছেন মাওরিসিও সাররি। ইতালিয়ান এই কোচের বিষয়ে চুক্তি করা নিয়ে দুই ক্লাব নীতিগতভাবে ঐক্যমত্যে পৌঁছেছে বলে স্কাই ইতালিয়া ও বিবিসি জানিয়েছে।
  • চ্যাম্পিয়ন ইউভেন্তুসের শেষটাও হলো হতাশায়
    লিগ শিরোপা নিশ্চিত করার পর পথ হারানো ইউভেন্তুসের মৌসুমের শেষটাও হলো হতাশায়। সেরি আয় নিজেদের শেষ ম্যাচে সাম্পদোরিয়ার কাছে হেরে গেছে টানা আটবারের চ্যাম্পিয়নরা।
  • হতাশার ড্রয়ের পর ইউভেন্তুসের শিরোপা উৎসব
    পাঁচ ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা নিশ্চিত করা ইউভেন্তুস আবারও হোঁচট খেয়েছে। আতালান্তার বিপক্ষে ঘরের মাঠে পিছিয়ে পড়ার পর শেষ দিকের গোলে হার এড়িয়েছে মৌসুমের শেষ ভাগে এসে খেই হারানো তুরিনের দলটি।
  • সেরি আয় মৌসুম সেরা রোনালদো
    সেরি আয় এবারের মৌসুমের সেরা খেলোয়াড় হয়েছেন ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ইউভেন্তুসের ‘উজ্জ্বল ভবিষ্যৎ’ দেখছেন বিদায়ী আল্লেগ্রি
    এরই মধ্যে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি ঘোষণা দিয়েছেন মৌসুম শেষে চুকিয়ে দেবেন ইউভেন্তুসের পাট। তবে নিজে বিদায় নিলেও তুরিনের দলটির ‘উজ্জ্বল ভবিষ্যৎ’ দেখছেন ৫১ বছর বয়সী এই কোচ।
  • ইউভেন্তুস ছাড়ছেন আল্লেগ্রি
    চলতি মৌসুম শেষে ইউভেন্তুসের কোচের দায়িত্ব ছাড়ছেন ইতালিয়ান কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ইউভেন্তুস ছাড়তে পারেন দিবালা
    এ বছরের গ্রীষ্মকালীন দল-বদলে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা ইউভেন্তুস ছাড়তে পারেন বলে দাবি করেছেন তার ভাই গুস্তাভো দিবালা।
  • রোমার মাঠে হেরেই গেল ইউভেন্তুস
    মৌসুমের শেষ ভাগে এসে খেই হারানো ইউভেন্তুস টানা দুই ড্রয়ের পর এবার হেরে গেছে। সেরি আয় আগেই শিরোপা নিশ্চিত করা দলটির বিপক্ষে শেষ দিকের দুই গোলে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে রোমা।
  • লিগ শিরোপা জয়ের পর ইউভেন্তুসের ‘উদ্যমে ভাটা’
    পাঁচ ম্যাচ হাতে রেখে সেরি আয় শিরোপা উৎসব করা ইউভেন্তুস প্রতিযোগিতায় নিজেদের শেষ দুই ম্যাচেই পয়েন্ট খুইয়েছে। শিরোপা জয়ের পর দলের উদ্যমে ঘাটতির কথা মানছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • আবারও রোনালদোর গোলে রক্ষা ইউভেন্তুসের
    মৌসুমের শেষ সময়ে ছন্দ হারানো ইউভেন্তুস আবারও হারের শঙ্কায় পড়েছিল। তবে ক্রিস্তিয়ানো রোনালদোর শেষ দিকের গোলে সেরি আয় তোরিনোর সঙ্গে ড্র করেছে টানা আটবারের চ্যাম্পিয়নরা।
  • মেসির সাফল্যে ‘উদ্দীপ্ত হবেন’ রোনালদো
    চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে জোড়া গোল করে ক্লাব ক্যারিয়ারে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন লিওনেল মেসি। বার্সেলোনা অধিনায়কের এই সাফল্য ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে উদ্দীপ্ত করবে বলে মনে করেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • রোনালদোর গোলে চ্যাম্পিয়ন ইউভেন্তুসের রক্ষা
    দারুণ আক্রমণাত্মক খেলে শুরুতে এগিয়ে গিয়েছিল ইন্টার মিলান। সেরি আর শিরোপা আগেই ঘরে তোলা ইউভেন্তুস ঘুরে দাঁড়ায় দ্বিতীয়ার্ধে। তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে শেষ পর্যন্ত প্রতিপক্ষের মাঠ থেকে স্বস্তির ড্র নিয়ে ফিরেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • টানা পাঁচ সেরি আ জয়ের রেকর্ড আল্লেগ্রির
    ইউভেন্তুসের সেরি আর মুকুট ধরে রাখার পথে দারুণ এক রেকর্ড গড়েছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। প্রথম কোচ হিসেবে ইতালির শীর্ষ লিগে টানা পাঁচ আসরে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন এই ইতালিয়ান।
  • রোনালদোর অনন্য কীর্তি
    ইউভেন্তুসের হয়ে অভিষেক মৌসুমেই অনন্য এক কীর্তি গড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে জিতলেন ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা ও সেরি আ শিরোপা।
  • ফিওরেন্তিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ইউভেন্তুস
    চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার হতাশা ভুলে লিগ শিরোপা জয়ের উল্লাসে মেতে উঠলো ইউভেন্তুস। ফিওরেন্তিনাকে হারিয়ে টানা অষ্টমবারের মতো সেরি আর মুকুট পরলো প্রতিযোগিতার সফলতম দলটি।
  • ‘রোনালদো ইউভেন্তুসের ভবিষ্যৎ’
    চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউভেন্তুস ছিটকে যাওয়ার পর তুরিনের ক্লাবটি থেকে ক্রিস্তিয়ানো রোনালদো চলে যেতে পারে বলে গুঞ্জন শুরু হয়েছে। তবে কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি সেসব উড়িয়ে দিয়ে পর্তুগিজ তারকাকে দলের ‘ভবিষ্যৎ’ বলে মন্তব্য করেছেন।
  • অবিশ্বাস্য অর্জনে উচ্ছ্বসিত আয়াক্স অধিনায়ক
    ইউভেন্তুসকে হারিয়ে ২২ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে পৌঁছানোকে নিজেদের ‘অবিশ্বাস্য অর্জন’ হিসেবে দেখছেন আয়াক্স অধিনায়ক মাটাইস ডি লিখট।
  • ইউভেন্তুসকে হারিয়ে শেষ চারে আয়াক্স
    প্রথম লেগে আয়াক্সের মাঠে ড্র করতে ঘাম ছুটে গিয়েছিল ইউভেন্তুসের। তবে নিজেদের আঙিনায় ফিরে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে সেমি-ফাইনালের স্বপ্ন দেখতে শুরু করেছিল দলটি। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়ানো আয়াক্সের সঙ্গে শেষ পর্যন্ত পেরে ওঠেনি মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা। ইউভেন্তুসকে তাদের মাঠে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগের সেরা চারে উঠেছে নেদারল্যান্ডসের দলটি।
  • স্পালের কাছে হেরে অপেক্ষা বাড়ল ইউভেন্তুসের
    লিগ শিরোপা নিশ্চিত করতে স্পালের মাঠে হার এড়ালেই চলতো ইউভেন্তুসের। মইজে কেনের নৈপুণ্যে এগিয়েও গিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই গোল খেয়ে হেরে গেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • আয়াক্সের মাঠে ইউভেন্তুসের স্বস্তির ড্র
    চোট কাটিয়ে ফিরেই আলো ছড়ালেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথমার্ধের শেষ দিকে হেডে দলকে নিলেন এগিয়ে। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফিরল ম্যাচজুড়ে দারুণ খেলা আয়াক্স। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠ থেকে স্বস্তির ড্র নিয়ে ফিরেছে ইউভেন্তুস।
  • আয়াক্সের বিপক্ষে ইউভেন্তুস দলে রোনালদো
    চোট কাটিয়ে ইউভেস্তুস দলে ফিরেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে পর্তুগিজ ফরোয়ার্ড খেলতে প্রস্তুত বলে জানিয়েছেন ইতালিয়ান ক্লাবটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • আয়াক্সের বিপক্ষে ফিরবেন রোনালদো, আশা কোচের
    চোটের কারণে ইউভেন্তুসের হয়ে সেরি আয় শেষ তিন ম্যাচে খেলতে পারেননি ক্রিস্তিয়ানো রোনালদো। তবে আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পর্তুগিজ ফরোয়ার্ডকে ফিরে পেতে আশাবাদী কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • মিলানকে হারিয়ে শিরোপার খুব কাছে ইউভেন্তুস
    এসি মিলানের বিপক্ষে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ালো ইউভেন্তুস। পাওলো দিবালার গোলে সমতায় ফেরার পর পার্থক্য গড়ে দিলেন তরুণ ফরোয়ার্ড মইজে কেন। লিগ শিরোপা ধরে রাখার আরও কাছে পৌঁছে গেল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • স্বস্তির জয়ে শিরোপার আরও কাছে ইউভেন্তুস
    সেরি আর নিচের দিকের দল কাইয়ারির মাঠে কষ্টে জিতেছে ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালাকে ছাড়া খেলতে নামা ইউভেন্তুস। মুকুট ধরে রাখার আরও কাছাকাছি পৌঁছেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • তরুণ কেনের গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    সেরি আয় পয়েন্ট তালিকার নিচের দিকের দল এম্পোলির বিপক্ষে দলকে পথ দেখালেন মইজে কেন। তরুণ প্রতিভাবান ফরোয়ার্ডের গোলে জিতে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল ইউভেন্তুস।
  • আয়াক্সের বিপক্ষে অনিশ্চিত রোনালদো
    আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে চোটে পড়া ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে পাওয়া নিয়ে সংশয়ে আছেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। দলের সেরা ফুটবলারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না তিনি।
  • রোনালদোর কাছ থেকে শিখছেন ইতালির কেন
    ইউরো ২০২০ এর বাছাই পর্বে ফিনল্যান্ডের বিপক্ষে গোল করা ইতালির তরুণ ফরোয়ার্ড মইজে কেন ক্লাব সতীর্থ ক্রিস্তিয়ানো রোনালদোর কাছ থেকে শিখছেন বলে জানিয়েছেন।
  • জেনোয়ার মাঠে হেরেই গেল ইউভেন্তুস
    সেরি আয় প্রথম পর্বে জোনোয়ার সঙ্গে ঘরের মাঠে ড্র করেছিল ইউভেন্তুস। ফিরতি দেখায় দলটির কাছে হেরেই গেল ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রামে রেখে খেলতে নামা টানা সাতবারের চ্যাম্পিয়নরা।
  • বার্সেলোনার প্রতিপক্ষ ম্যান ইউ, ইউভেন্তুসের আয়াক্স
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্তুস খেলবে আয়াক্সের বিপক্ষে।
  • এজন্যই ইউভেন্তুস আমাকে দলে নিয়েছিল: রোনালদো
    আতলেতিকো মাদ্রিদের জালে দারুণ এক হ্যাটট্রিকে দলকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছে দিতে পেরে দারুণ খুশি ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। এমন পারফরম্যান্সের জন্যই ইতালির চ্যাম্পিয়নরা তাকে দলে টেনেছিল বলে মনে করেন পর্তুগিজ এই ফুটবলার।
  • রোনালদোর হ্যাটট্রিকে আতলেতিকোকে উড়িয়ে শেষ আটে ইউভেন্তুস
    ম্যাচের প্রথমভাগে দারুণ এক হেডে পথ দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। দ্বিতীয়ার্ধের শুরুতে বাড়ালেন আশা আর শেষ দিকে গড়ে দিলেন ব্যবধান। পর্তুগিজ তারকার অসাধারণ এক হ্যাটট্রিকে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের টিকেট পেল ইউভেন্তুস।
  • আতলেতিকোকে হারিয়ে শেষ আটে উঠতে আত্মবিশ্বাসী রোনালদো
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে আতলেতিকো মাদ্রিদকে হারাতে নিজেদের সর্বোচ্চটা দিতে দলের সবাই মরিয়া হয়ে আছে বলে জানিয়েছেন ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। স্প্যানিশ দলটিকে টপকে প্রতিযোগিতার পরের পর্বে যেতে আত্মবিশ্বাসী পর্তুগিজ এই ফুটবলার।
  • শিরোপার পথে ইউভেন্তুসের আরেক ধাপ
    লিগ শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেছে ইউভেন্তুস। মইজে কেনের জোড়া গোলে উদিনেজেকে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • মৌসুম শেষে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাববেন আল্লেগ্রি
    আগামী বছরের জুনে ইউভেন্তুসের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির। তবে এখনই নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবতে রাজি নন ইতালিয়ান এই কোচ। চলতি মৌসুমের শেষে ক্লাবের সঙ্গে আলোচনায় বসবেন বলে জানিয়েছেন তিনি।
  • নাপোলির মাঠে ইউভেন্তুসের দারুণ জয়
    প্রথমার্ধে জোড়া গোলে এগিয়ে যাওয়া ইউভেন্তুসকে দ্বিতীয়ার্ধে ভীষণ চাপে রাখলো নাপোলি। কিন্তু সুযোগ নষ্টের ভীড়ে সেরি আ চ্যাম্পিয়নদের আটকাতে পারলো না কার্লো আনচেলত্তির শিষ্যরা। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে জিতে লিগ শিরোপা জয়ের পথে অনেকটা এগিয়ে গেল তুরিনের ক্লাবটি।
  • ‘নেইমারকে পেতে রোনালদোকে ছেড়েছিল রিয়াল’
    মোটা অংকের টাকার বিনিময়ে পিএসজি থেকে ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারকে দলে টানতে রিয়াল মাদ্রিদ ক্রিস্তিয়ানো রোনালদোকে ছেড়ে দিয়েছিল বলে দাবি করেছেন ক্লাবটির সাবেক সভাপতি রামন কালদেরন।
  • দিবালার গোলে জয়ে ফিরল ইউভেন্তুস
    সেরি আয় অবনমন অঞ্চলের দল বোলোনিয়ার বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারল না ইউভেন্তুস। তবে দ্বিতীয়ার্ধে পাওলো দিবালার গোলে প্রত্যাশিত জয় নিয়ে ফিরেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • দুই ডিফেন্ডারের গোলে ইউভেন্তুসকে হারাল আতলেতিকো
    আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ানো ম্যাচে গোলের দেখা মিলছিল না কিছুতেই। অবশেষে শেষ দিকে এসে পার্থক্য গড়ে দিলেন হোসে মারিয়া হিমেনেস ও দিয়েগো গদিন। উরুগুয়ের এই দুই ডিফেন্ডারের গোলে ইউভেন্তুসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল আতলেতিকো মাদ্রিদ। 
  • দিবালাকে খেলার স্বাধীনতা দিয়েছেন ইউভেন্তুস কোচ
    ইউভেন্তুসে যোগ দেওয়ার পর পছন্দের পজিশনে খেলার স্বাধীনতা পেয়েছেন বলে জানিয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড পাওলো দিবালা।
  • ‘রোনালদোর জন্য বাড়তি সুবিধা নেই ইউভেন্তুসে’
    ইউভেন্তুসকে একটি ‘পারিবারিক আবহের ক্লাব’ বলে মনে করেন গত বছর দলটিতে যোগ দেওয়া এমরে কান। রিয়াল মাদ্রিদ থেকে আসা তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে ড্রেসিংরুমে কোনো আলাদা সুবিধা দেওয়া হয় না বলেও দাবি করেন জার্মান এই মিডফিল্ডার।
  • মাদ্রিদে অবশ্যই গোল করতে হবে: আল্লেগ্রি
    আতলেতিকো মাদ্রিদকে নিয়ে চিন্তিত ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির একান্ত চাওয়া তার দল যেন প্রতিপক্ষের মাঠে অবশ্যই গোল করে।
  • গোল খরা কাটানো দিবালার প্রশংসায় আল্লেগ্রি
    সেরি আয় দলের আক্রমণভাগের গুরুত্বপূর্ণ সদস্য পাওলো দিবালার গোল খরা কাটায় খুশি ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • রোনালদো-দিবালার একসঙ্গে খেলায় সমস্যা দেখছেন না ইউভেন্তুস কোচ
    দলের দুই তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালার একসঙ্গে খেলায় কোনো বাঁধা দেখছেন না ইউভেন্তুসের কোচ। সেরি আয় সাস্সুয়োলোর বিপক্ষে দিবালাকে একাদশে না রাখার পেছনে পরিস্থিতিকে কারণ হিসেবে দেখালেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • রোনালদোর নৈপুণ্যে জয়ে ফিরল ইউভেন্তুস
    সেরি আয় টানা তৃতীয় ম্যাচে গোলের দেখা পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সঙ্গে সতীর্থের গোলে রাখলেন অবদান। পর্তুগিজ তারকার নৈপুণ্যে সাস্সুয়োলোকে সহজেই হারিয়েছে ইউভেন্তুস।
  • দলের পারফরম্যান্সে হতাশ রোনালদো
    পার্মার বিপক্ষে জোড়া গোল করতে পেরে স্বাভাবিকভাবেই খুশি ক্রিস্তিয়ানো রোনালদো। তবে ঘরের মাঠে অধিকাংশ সময় এগিয়ে থেকেও শেষ দিকে খেই হারিয়ে পয়েন্ট হারানোয় ভীষণ হতাশ ইউভেন্তুসের এই ফরোয়ার্ড।
  • ৬ গোলের রোমাঞ্চে ইউভেন্তুসকে রুখে দিল পার্মা
    শক্তিশালী ইউভেন্তুসের বিপক্ষে তাদেরই মাঠে সমানেতালে লড়াই করলো পার্মা। ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে তারপরও জয়ের পথেই ছিল স্বাগতিকরা। কিন্তু শেষ মুহূর্তে গোল হজম করে বসল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা।
  • ইতালিয়ান কাপে হেরে যাওয়ায় দুশ্চিন্তার কিছু দেখেন না আল্লেগ্রি
    ইতালিয়ান কাপে আতালান্তার কাছে হেরে যাওয়ায় শেষ হয়ে গেছে ইউভেন্তুসের ঘরোয়া ডাবল জয়ের আশা। তাতে হতাশ হলেও খুব বেশি চিন্তিত হওয়ার মতো কিছু দেখছেন না কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ইউভেন্তুসকে উড়িয়ে সেমিতে আতালান্তা
    ইতালিয়ান কাপের শিরোপা ধরে রাখার স্বপ্ন শেষ হয়ে গেছে ইউভেন্তুসের। টানা চারবারের চ্যাম্পিয়নদের হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে আতালান্তা।
  • রোনালদোর শেষ মুহূর্তের গোলে ইউভেন্তুসের নাটকীয় জয়
    লাৎসিওর মুহুর্মুহু আক্রমণের সামনে যেন ‘চীনের প্রাচীর’ হয়ে দাঁড়ালেন ভয়চেখ স্ট্যাসনি। তারপরও নিজেদের ভুলে হারের শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। কিন্তু শেষ দিকে পাল্টে গেল পুরো চিত্র। জোয়াও কানসেলোর গোলে দল সমতায় ফেরার পর পার্থক্য গড়ে দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেরি আয় অসাধারণ এক জয় নিয়ে ফিরল টানা সাতবারের চ্যাম্পিয়নরা।
  • আদালতে রোনালদো
    স্পেনে কর ফাঁকির মামলায় রেহাই পেলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। আপোসে শাস্তি আগেই মেনে নিয়েছিলেন। তবে গণমাধ্যমকে এড়াতে  ইউভেন্তুস তারকা চেয়েছিলেন আদালতে হাজিরা না দিতে অথবা এলে হেঁটে না ঢুকে গাড়িতে ভেতরে ঢুকতে। তার এই আবেদন বিচারক মেনে না নেওয়ায় সাধারণভাবেই আসতে হলো স্পেনের একটি আদালতে। শত শত ক্যামেরার সামনে আদালত ভবনে ঢুকলেন বান্ধবী জর্জিনা রদ্রিগেসের হাত ধরে। শাস্তি আনুষ্ঠানিকভাবে মেনে নিয়ে বেরিয়েও এলেন হাসিমুখে। ছবি রয়টার্স
  • জরিমানা-কারাদণ্ড মেনে নিলেন রোনালদো
    কর ফাঁকির দায়ে এক কোটি ৮৮ লাখ ইউরো জরিমানা ও ২৩ মাসের স্থগিত কারাদণ্ড মেনে নিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • পেনাল্টিতে রোনালদোর ব্যর্থতাকে স্বাভাবিক ধরছেন আল্লেগ্রি
    সেরি আয় কিয়েভোর বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হওয়া ক্রিস্তিয়ানো রোনালদোর পাশে আছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। ব্যক্তিগত সাফল্য বা ব্যর্থতার চেয়ে দলের জয়কেই বড় করে দেখছেন তিনি।
  • এজন্যই রোনালদোকে আনা: আল্লেগ্রি
    বড় ম্যাচে গোল করার সামর্থ্য আর ফল নির্ধারণ করে দেওয়ার ক্ষমতার জন্যই ক্রিস্তিয়ানো রোনালদোকে ইউভেন্তুস দলে টেনেছে বলে জানিয়েছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ইউভেন্তুসের তো কেবল শুরু: রোনালদো
    ইউভেন্তুসের হয়ে প্রথম শিরোপা জেতার পর ক্রিস্তিয়ানো রোনালদো আরও সাফল্যের জন্য ক্ষুধার্ত থাকার কথা জানিয়েছেন।
  • রোনালদোর গোলে ইতালিয়ান সুপার কাপ ইউভেন্তুসের
    ইউভেন্তুসের হয়ে প্রথম কোনো ফাইনাল খেলতে নেমেই জ্বলে উঠলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের গোলে এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপের শিরোপা ঘরে তুললো মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি সারতে চান আল্লেগ্রি
    গত কয়েক বছরে সেরি আ ও ইতালিয়ান কাপের শিরোপা জিতলেও ইতালিয়ান সুপার কাপে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি ইউভেন্তুস। এবার এসি মিলানকে হারিয়ে শিরোপা জিতে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের প্রস্তুতি সারতে চান কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • রোনালদো এখন ‘নিখুঁত যন্ত্র’
    ইতালিয়ান সুপার কাপে মুখোমুখি হওয়ার আগে ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর ভূয়সী প্রশংসা করেছেন এসি মিলানের কোচ জেন্নারো গাত্তুসো। তার মতে, গত সাত-আট বছরে অবিশ্বাস্য এক ‘যন্ত্র’ হয়ে উঠেছেন পর্তুগিজ ফরোয়ার্ড।
  • ‘রোনালদোকে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শক্ত দাবিদার ইউভেন্তুস’
    ঘরোয়া ফুটবলে টানা সাতবারের লিগ চ্যাম্পিয়ন তারা। এর মধ্যে গত চারবার জিতেছে ঘরোয়া ডাবল। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নটা বারবার অপূর্ণই রয়ে গেছে ইউভেন্তুসের। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে পেয়ে ইতালিয়ান ক্লাবটি এবার ইউরোপ সেরার ট্রফি জয়ে লক্ষ্যস্থির করেছে বলে জানিয়েছেন দলটির অভিজ্ঞ ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি।
  • ইতালিয়ান কাপের শেষ আটে ইউভেন্তুস
    বোলোনিয়াকে হারিয়ে ইতালিয়ান কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে ক্রিস্তিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখে খেলতে নামা ইউভেন্তুস।
  • বছরের শুরুতে সেরার পুরস্কার জিতে উচ্ছ্বসিত রোনালদো
    ২০১৮ সালে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ নতুন বছরের শুরুতেই গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতে ভীষণ খুশি ক্রিস্তিয়ানো রোনালদো।
  • সেরি আয় পয়েন্টের রেকর্ড ইউভেন্তুসের
    বিশটি দল নিয়ে সেরি আ চালু হওয়ার পর মৌসুমের প্রথম ১৯ ম্যাচে সর্বোচ্চ পয়েন্ট অর্জনের রেকর্ড করেছে ইউভেন্তুস।
  • ম্যানচেস্টার ইউনাইটেড নিয়ে আগ্রহের গুঞ্জন উড়িয়ে দিলেন আল্লেগ্রি
    ইংল্যান্ডের কয়েকটি সংবাদপত্রের খবর, ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে আগ্রহী ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তবে এই গুঞ্জন উড়িয়ে দিয়ে ইতালিয়ান কোচ জানিয়েছেন, বর্তমান ক্লাবেই ভালো আছেন তিনি।
  • রোমাঞ্চকর ম্যাচে রোনালদোয় রক্ষা ইউভেন্তুসের
    ক্রিস্তিয়ানো রোনালদোর নৈপুণ্যে চলতি মৌসুমে সেরি আয় নিজেদের অপরাজিত যাত্রা অব্যাহত রেখেছে ইউভেন্তুস। ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে দশজনের দলকে মূল্যবান একটি পয়েন্ট এনে দিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।
  • ইউভেন্তুসের শ্রেষ্ঠত্ব মেনে নিচ্ছেন নাপোলি কোচ
    সাম্প্রতিক সময়ে সেরি আয় ইউভেন্তুসের প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে উঠলেও প্রতিযোগিতার টানা সাতবারের চ্যাম্পিয়নদের টপকে ইতালির সেরা দল হওয়াটা যথেষ্ট কঠিন বলে মনে করেন নাপোলির কোচ কার্লো আনচেলত্তি।
  • রোমাকে হারাল ইউভেন্তুস
    অসংখ্য সুযোগ হাতছাড়া করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার হতাশার রাতে উজ্জ্বল মারিও মানজুকিচ জয় এনে দিলেন ইউভেস্তুসকে। ক্রোয়াট স্ট্রাইকারের গোলে রোমাকে হারাল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।
  • রোনালদোকে সবচেয়ে বড় বাধা মানছেন রোমা কোচ
    ইউভেন্তুসের বিপক্ষে সেরি আয় গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে প্রতিপক্ষ দলের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে মূল বাধা বলে মনে করছেন রোমার কোচ ইউসেবিও দি ফ্রান্সেসকো।
  • রোমার বিপক্ষে বিশ্রাম পাচ্ছেন না রোনালদো
    সেরি আর গুরুত্বপূর্ণ ম্যাচে রোমার বিপক্ষে পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো বিশ্রাম পাচ্ছেন না বলে জানিয়েছেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ২০২৩ সাল পর্যন্ত ইউভেন্তুসে ব্রাজিলের সান্দ্রো
    ইউভেন্তুসের সঙ্গে নতুন ‍চুক্তি করেছেন আলেক্স সান্দ্রো। সেরি আর চ্যাম্পিয়নদের সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত থাকবেন ব্রাজিলের এই লেফট-ব্যাক।
  • রোনালদোর পেনাল্টি দেখেননি ইউভেন্তুস কোচ
    সেরি আয় নগর প্রতিদ্বন্দ্বী তোরিনোর বিপক্ষে স্পট কিক থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর করা ম্যাচের একমাত্র গোলটি দেখেননি বলে জানিয়েছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। স্নায়ুর চাপ সামলাতে খুব কমই দলের পেনাল্টি শট দেখেন বলেও জানান তিনি।
  • রোনালদোকে বিশ্রাম দিতে চান ইউভেন্তুস কোচ
    ক্রিস্তিয়ানো রোনালদোর পেশাদারিত্বের প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। একই সঙ্গে টানা খেলার মধ্যে থাকা পর্তুগিজ ফরোয়ার্ডকে বিশ্রাম দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।
  • রোনালদোর গোলে তোরিনোকে হারাল ইউভেন্তুস
    নগর প্রতিদ্বন্দ্বী তোরিনোর বিপক্ষে ইউভেন্তুসের লড়াইয়ে পার্থক্য গড়ে দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেরি আয় পর্তুগিজ ফরোয়ার্ডের একমাত্র গোলে দারুণ এক জয় নিয়ে ফিরেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • তোরিনোকে হারানোর চাপ অনুভব করছেন রোনালদো
    নগর প্রতিদ্বন্দ্বী তোরিনোর কাছে সমর্থকরা কোনোভাবেই হারতে পছন্দ করে না বলে কিছুটা চাপ অনুভব করছেন ইউভেন্তুসের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • চ্যাম্পিয়ন্স লিগের চমৎকার অধ্যায় শুরু: রোনালদো
    চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইয়াং বয়েজের কাছে অপ্রত্যাশিত হার নিয়ে ভাবতে রাজি নন ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। বরং চ্যাম্পিয়ন্স লিগের পরের ‘চমৎকার অধ্যায়ে’ দলের সাফল্যের ব্যাপারে আত্মবিশ্বাসী পর্তুগিজ এই ফুটবলার।
  • ইয়াং বয়েজে ধরাশায়ী ইউভেন্তুস
    প্রথম পাঁচ ম্যাচে যে দল কোনো জয়ের দেখা পায়নি সেই ইয়াং বয়েজের কাছেই হেরে গেল ইউভেন্তুস। শেষ দিকে পাওলো দিবালা ব্যবধান কমালেও তা যথেষ্ট হয়নি।
  • রিয়ালের তুলনায় ইউভেন্তুস পরিবারের মতো: রোনালদো
    রিয়াল মাদ্রিদের চেয়ে ইউভেন্তুসে খেলোয়াড়দের মধ্যে বন্ধনটা বেশি শক্তিশালী বলে মনে করেন ক্রিস্তিয়ানো রোনালদো। অনেকটা পরিবারের মতো। নতুন সতীর্থদের আন্তরিকতায় মুগ্ধ পর্তুগিজ তারকা।
  • ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সেরা শুরুর রেকর্ড স্পর্শ ইউভেন্তুসের
    ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম ১৫ ম্যাচে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড স্পর্শ করেছে ইউভেন্তুস।
  • ইন্টারকে হারাল ইউভেন্তুস
    লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ছন্দে ছুটে চলা ইউভেন্তুস দারুণ এক জয় পেয়েছে। মারিও মানজুকিচের একমাত্র গোলে ইন্টার মিলানকে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • সব পেনাল্টিতে রোনালদোর কাছে গোল চান আল্লেগ্রি
    গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে পেনাল্টি থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর করা গোলে ছিটকে গিয়েছিল ইউভেন্তুস। এ মৌসুমে ইতালির ক্লাবটিতে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ড সব স্পট কিকে গোল করলেই শুধু ক্ষমা পাবেন বলে মজা করে জানিয়েছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ফিওরেন্তিনার মাঠে ইউভেন্তুসের জয়
    ফিওরেন্তিনার বিপক্ষে নিজেদের সেরা রূপে মেলে ধরতে পারেনি ইউভেন্তুস। তবে সুযোগগুলো কাজে লাগিয়ে শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ইউভেন্তুসে ‘অপরিহার্য’ দিবালা
    আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা ইউভেন্তুসের তারকাখচিত আক্রমণভাগের গুরুত্বপূর্ণ অংশ বলে জানিয়েছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • চ্যাম্পিয়ন্স লিগে অনন্য মাইলফলকে রোনালদো
    ভালেন্সিয়ার বিপক্ষে ইউভেন্তুস জেতায় দারুণ একটি মাইলফলকে পৌঁছেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ ম্যাচে জয় পেয়েছেন পর্তুগালের এই ফরোয়ার্ড।
  • ভালেন্সিয়াকে হারিয়ে শেষ ষোলোয় ইউভেন্তুস
    ড্র হলেই শেষ ষোলো নিশ্চিত হতো ইউভেন্তুসের। মারিও মানজুকিচের গোলে ভালেন্সিয়াকে হারিয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব পেরিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ইউভেন্তুস কোচের চোখে চ্যাম্পিয়ন্স লিগে ফেভারিট বার্সা
    চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে প্রতিটি ম্যাচ ধরে ধরে সতর্কভাবে এগোতে চান ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। বার্সেলোনাকে এবারের আসরে ফেভারিট বলে মনে করছেন ইতালিয়ান এই কোচ।
  • রোনালদো-মানজুকিচের গোলে ইউভেন্তুসের জয়
    গোল করেই চলেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সঙ্গে টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন মারিও মানজুকিচ। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে  সেরি আয় স্পালকে সহজেই হারাল ইউভেন্তুস।
  • ইউভেন্তুস ছাড়ার গুঞ্জন উড়িয়ে দিলেন দিবালা
    ইউভেন্তুস ছাড়ার কোনো ইচ্ছে নেই বলে জানিয়েছেন দলটির আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে আক্রমণভাগে কার্যকর জুটি গড়তে চান তরুণ এই খেলোয়াড়।
  • রোনালদো-মানজুকিচের গোলে মিলানকে হারাল ইউভেন্তুস
    মারিও মানজুকিচের গোলে শুরুটা দারুণ হলো ইউভেন্তুসের। আর শেষটা রাঙালেন ক্রিস্তিয়ানো রোনালদো। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে এসি মিলানকে তাদেরই মাঠে হারাল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ইউনাইটেডের কাছে পরাজয়ে শিষ্যদের শেখার আহ্বান আল্লেগ্রির
    ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে শেষ দিকে দুই গোল খেয়ে হেরে যাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তবে এই পরাজয় থেকে ভবিষ্যতের জন্য শিষ্যদের শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
  • ইউভেন্তুসের বিপক্ষে জেতার জন্য ইউনাইটেড কিছুই করেনি: রোনালদো
    চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ইউভেন্তুসের বিপক্ষে শেষ মুহূর্তের দুই গোলে নাটকীয় জয় পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচটি জেতার জন্য কিছুই করেনি বলে মনে করেন তুরিনের ক্লাবটির ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ইউভেন্তুসের দুশ্চিন্তার কিছু দেখছেন না রোনালদো
    শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারের পর সতীর্থদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন ইউভেন্তুসের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ইউভেন্তুসের মাঠে ম্যানইউয়ের রোমাঞ্চকর জয়
    চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের হয়ে গোলের খাতা খুললেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারলো না দলটি। উল্টো শেষ দিকে তাদের আত্মঘাতী গোলে রোমাঞ্চকর এক জয় নিয়ে ফিরলো ম্যানচেস্টার ইউনাইটেড।
  • ম্যানইউর জালে গোল করবে রোনালদো, বিশ্বাস ইউভেন্তুস কোচের
    ইউভেন্তুসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত গোলের দেখা পাননি প্রতিযোগিতার সর্বকালের সেরা গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদো। তবে নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আগামী ম্যাচে পর্তুগিজ এই তারকা গোল পাবেন বলে বিশ্বাস ইতালির দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির।
  • দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন ইউভেন্তুস কোচ
    সেরি আয় ইউভেন্তুসের অপরাজিত যাত্রা অব্যাহত থাকলেও কাইয়ারির বিপক্ষে খেলোয়াড়দের ছন্দহীনতায় অসন্তুষ্ট কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তার মতে, দলের এমন পারফরম্যান্স যথেষ্ট ভালো নয়।
  • ইউভেন্তুসের জয়ে দিবালার গোল
    ম্যাচের ৪২তম সেকেন্ডে ইউভেন্তুসকে এগিয়ে নিলেন পাওলো দিবালা। ঘুরে দাঁড়ানো কাইয়ারি সমতায় ফেরার পর পিছিয়ে গেল আত্মঘাতী গোলে।  শেষ দিকে হুয়ান কুয়াদরাদোর গোলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ‘রোনালদো থাকায় চ্যাম্পিয়ন্স লিগে সম্ভাবনা বেড়েছে ইউভেন্তুসের’
    ক্রিস্তিয়ানো রোনালদোকে পেয়ে ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ২২ বছরের অপেক্ষা ঘোচার সম্ভাবনা বেড়েছে বলে মনে করছেন সাবেক পর্তুগিজ ফুটবলার লুইস ফিগো।
  • চ্যাম্পিয়ন্স লিগে বার্সাকে ফেভারিট মানছেন ইউভেন্তুস কোচ
    চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে ফেভারিট মনে করছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • নিজের গোল নিয়ে রোমাঞ্চিত রোনালদো
    এম্পোলির বিপক্ষে ইউভেন্তুসকে জয় এনে দেওয়া নিজের দুর্দান্ত গোলটি খুব দ্রুত হওয়ায় তা ঠিক মনে করতে পারছেন না ক্রিস্তিয়ানো রোনালদো।
  • রোনালদোর জোড়া গোলে ইউভেন্তুসের জয়
    প্রথমার্ধে পিছিয়ে পড়া দলকে পথ দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার জোড়া গোলে এম্পোলিকে হারিয়ে সেরি আয় জয়ে ফিরেছে ইউভেন্তুস।
  • ম্যানচেস্টার ইউনাইটেড সমর্থকদের রোনালদোর ধন্যবাদ
    চ্যাম্পিয়ন্স লিগে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে উষ্ণ অভ্যর্থনা পাওয়ায় স্বাগতিক সমর্থকদের ধন্যবাদ দিয়েছেন ইউভেন্তুসের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।
  • দিবালার পারফরম্যান্সে মুগ্ধ ইউভেন্তুস কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে পাওলো দিবালার পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • দিবালার গোলে ম্যানইউকে হারাল ইউভেন্তুস
    পাওলো দিবালার গোলে চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয় জয় পেয়েছে ইউভেন্তুস। ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।
  • রোনালদোকে নিয়ে সতর্ক মরিনিয়ো
    ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতি ভালোবাসার কোনো কমতি নেই ক্রিস্তিয়ানো রোনালদোর। তবে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সাবেক ক্লাবের বিপক্ষে ইউভেন্তুসের এই ফরোয়ার্ড গোল করতে মরিয়া থাকবেন বলেই মনে করেন ইংলিশ ক্লাবটির কোচ জোসে মরিনিয়ো।
  • রিয়ালকে বাস্তবতা মেনে নেওয়ার আহ্বান রোনালদোর
    সাবেক ক্লাব সতীর্থ ইসকোর সঙ্গে একমত হয়ে তার শূন্যতা নিয়ে না ভেবে রিয়াল মাদ্রিদকে বাস্তবতা মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ম্যানইউতে ফেরার ম্যাচ রোনালদোর কাছে ‘স্পেশাল’
    চ্যাম্পিয়ন্স লিগে এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ফিরছেন ইউভেন্তুসের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। ওল্ড ট্র্যাফোর্ডে ফেরাটা ‘সব সময় বিশেষ কিছু’ উল্লেখ করে পর্তুগিজ এই তারকা জানালেন ইউভেন্তুসকে জয়রথে রাখার লক্ষ্য।
  • রোনালদোর কীর্তি গড়ার ম্যাচে ইউভেন্তুসের হোঁচট
    ম্যাচের শুরুর দিকে দলকে এগিয়ে দেওয়া গোলে অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু জেনোয়ার বিপক্ষে শেষ পর্যন্ত জাল অক্ষত রাখতে না পারায় মৌসুম প্রথম পয়েন্ট হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ৪০০ গোল করে অনন্য মাইলফলকে রোনালদো
    ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে ৪০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • রোনালদো ইউভেন্তুসে 'পেশাদারিত্ব' বাড়িয়েছে
    ইউভেন্তুসে পেশাদারিত্বের মান আরও উঁচুতে তুলে ধরায় ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • রোনালদো আসায় ইউভেন্তুস ছাড়তে হয়েছিল হিগুয়াইনকে
    ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে ইউভেন্তুসের চুক্তির পর অনিচ্ছা সত্ত্বেও চলে যেতে হয়েছিল গনসালো হিগুয়াইনকে। তবে তুরিনের ক্লাবটির প্রতি কোনো ক্ষোভ নেই আর্জেন্টাইন এই স্ট্রাইকারের।
  • মাঠের বাইরের রোনালদোকে নিয়ে আগ্রহী নন ইউভেন্তুস কোচ
    সেরি আয় উদিনেজের বিপক্ষে গোল করা ক্রিস্তিয়ানো রোনালদোর পারফরম্যান্সের প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। পর্তুগিজ ফরোয়ার্ডের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ নিয়ে কথা বলতে রাজি হননি তিনি।
  • জয়ের রেকর্ড স্পর্শ ইউভেন্তুসের
    নিজেদের ইতিহাসে চতুর্থবারের মতো সেরি আয় প্রথম আট ম্যাচের সবকটিতে জয়ের কীর্তি গড়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল ইউভেন্তুস।
  • ইউভেন্তুসের জয়ে রোনালদোর গোল
    দারুণ ছন্দে ছুটে চলা ইউভেন্তুস আরেকটি সহজ জয় পেয়েছে। রদ্রিগো বেন্তানকুর ও ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে ঘরোয়া লিগে উদিনেজেকে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • সেরা দলে যোগ দিতে রিয়াল ছাড়ে রোনালদো: দিবালা
    রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদো ইউরোপের সবচেয়ে শক্তিশালী দলে যোগ দিয়েছেন বলে দাবি করেছেন ইউভেন্তুসে তার সতীর্থ পাওলো দিবালা। 
  • 'চ্যাম্পিয়ন্স লিগ দিয়ে বোঝা যাবে ইউভেন্তুসের শক্তি'
    দলের শক্তি বাড়াতে সাম্প্রতিক সময়ে ইউভেন্তুসের বড় অঙ্কের বিনিয়োগ সফল হয়েছে কি-না তা যাচাইয়ে চ্যাম্পিয়ন্স লিগ সত্যিকারের পরীক্ষা হতে পারে বলে মনে করেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ধর্ষণের অভিযোগ: রোনালদোর পাশে ইউভেন্তুস, উদ্বিগ্ন নাইকি
    ক্রিস্তিয়ানো রোনালদোর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগে তার পাশে দাঁড়িয়েছে ইউভেন্তুস ও পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোস। তবে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে তারকা এই ফরোয়ার্ডের স্পন্সর প্রতিষ্ঠান নাইকি।
  • ধর্ষণের অভিযোগ দৃঢ়ভাবে প্রত্যাখ্যান রোনালদোর
    সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো তার বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেছেন।
  • দিবালার পারফরম্যান্সে খুশি ইউভেন্তুস কোচ
    চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সুইস ক্লাব ইয়াং বয়েজের বিপক্ষে হ্যাটট্রিক করা পাওলো দিবালার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • দিবালার হ্যাটট্রিকে ইউভেন্তুসের টানা দ্বিতীয় জয়
    পাওলো দিবালার নৈপুণ্যে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ইউভেন্তুস। আর্জেন্টাইন ফরোয়ার্ডের হ্যাটট্রিকে সুইস ক্লাব ইয়াং বয়েজকে উড়িয়ে দিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • নিষেধাজ্ঞায় পাওয়া বিশ্রাম রোনালদোর জন্য ‘ইতিবাচক’
    চ্যাম্পিয়ন্স লিগে এক ম্যাচের নিষেধাজ্ঞার জন্য ইয়াং বয়েজের বিপক্ষে খেলতে পারছেন না ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এর ফলে বিশ্রাম পাওয়ায় দলের সেরা খেলোয়াড় উপকৃত হবেন বলে মনে করছেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ইতালিতে চেনা রোনালদোকেই দেখছেন আনচেলত্তি
    রিয়াল মাদ্রিদের আক্রমণভাগে ক্রিস্তিয়ানো রোনালদো যেমন বিধ্বংসী ছিলেন, ইউভেন্তুসেও তেমনই আছেন বলে মনে করেন মাদ্রিদের ক্লাবটির সাবেক ও নাপোলির বর্তমান কোচ কার্লো আনচেলত্তি।
  • ইউভেন্তুসের হয়ে ‘সেরা খেলা’ রোনালদোর
    নাপোলির বিপক্ষে গোল না পেলেও তিনটি গোলেই অবদান রেখেছেন ইউভেন্তুসের ফরোয়ার্ড রোনালদো। তাই কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির কাছে এটাই ইতালিয়ান ক্লাবটিতে পর্তুগিজ তারকার সেরা পারফরম্যান্স।
  • রোনালদো-মানজুকিচের নৈপুণ্যে নাপোলিকে হারাল ইউভেন্তুস
    ম্যাচের পুরোটা সময় দারুণ খেললেন ক্রিস্তিয়ানো রোনালদো। গোল পাননি, কিন্তু মারিও মানজুকিচের দুটি ও লিওনার্দো বোনুচ্চির একটি গোলে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তাতে নাপোলিকে হারিয়ে সেরি আয় জয়ের ধারা ধরে রেখেছে ইউভেন্তুস।
  • ম্যানইউয়ের বিপক্ষে রোনালদোকে পেয়ে খুশি আল্লেগ্রি
    ক্রিস্তিয়ানো রোনালদোর নিষেধাজ্ঞা না বাড়িয়ে উয়েফা সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে পর্তুগিজ ফরোয়ার্ড খেলতে পারবেন বলে ভীষণ খুশি ইউভেন্তুস কোচ।
  • রোনালদো-দিবালা জুটির উন্নতির সুযোগ দেখছেন ইউভেন্তুস কোচ
    ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালা ইউভেন্তুসের আক্রমণভাগে দারুণ একটা জুটি গড়ে তুলতে পারে বলে মনে করছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। এই জুটির আরও উন্নতির সুযোগ দেখছেন তিনি।
  • দিবালা-রোনালদোর নৈপুণ্যে ইউভেন্তুসের টানা ষষ্ঠ জয়
    আগের ম্যাচে আলো ছড়াতে না পারা পাওলো দিবালাও জ্বলে উঠলেন। সঙ্গে ক্রিস্তিয়ানো রোনালদোর নৈপুণ্যে সেরি আয় টানা ষষ্ঠ জয় পেয়েছে ইউভেন্তুস।
  • 'দিবালার পারফরম্যান্সে বাধা ফিটনেস'
    ফ্রেসিনোনের মাঠে পাওলো দিবালার হতাশাজনক পারফরম্যান্সের কারণ হিসেবে তার ফিটনেস সমস্যার কথা বলেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • মানসিকভাবে রোনালদো অন্যদের চেয়ে শক্তিশালী: আল্লেগ্রি
    ফ্রেসিনোনের বিপক্ষে দারুণ নৈপুণ্য দেখানো ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তার দৃষ্টিতে, মানসিক দিক থেকে যে কারোর চেয়ে শক্তিশালী পর্তুগিজ এই ফরোয়ার্ড।
  • রোনালদোর নৈপুণ্যে জয়রথে ইউভেন্তুস
    একের পর এক শট নিয়েও গোলের দেখা পাচ্ছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ইউভেন্তুসের হতাশা বাড়ার সঙ্গে পয়েন্ট হারানোর শঙ্কাও উঁকি দিচ্ছিল। তবে শেষ দিকে রোনালদো আর ফেদেরিকো বের্নারদেস্কির গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • দিবালাকে স্ট্রাইকার হিসেবে খেলাতে চান ইউভেন্তুস কোচ
    আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাকে স্ট্রাইকার হিসেবে খেলাতে পারেন বলে জানিয়েছেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ‘রোনালদোর প্রমাণের কিছু নেই’
    চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের হয়ে নিজের প্রথম ম্যাচেই লাল কার্ড দেখার পর ক্রিস্তিয়ানো রোনালদোর নতুন করে প্রমাণের কিছু আছে বলে মনে করছেন না দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • রোনালদোর লাল কার্ডে রেফারিকে সাহায্য করতে পারত ভিএআর: আল্লেগ্রি
    চ্যাম্পিয়ন্স লিগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সুবিধা থাকলে ভালেন্সিয়ার বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদো লাল কার্ড নাও দেখতে পারতেন বলে মনে করছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ‘রোনালদোর লাল কার্ডের পর নিজেদের প্রমাণ করেছে ইউভেন্তুস’
    চ্যাম্পিয়ন্স লিগে ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর লাল কার্ডের ধাক্কা সামলে জয় পাওয়ায় ইউভেন্তুসকে অসাধারণ দল বলে দাবি করেছেন করছেন লিওনার্দো বোনুচ্চি।
  • রোনালদোর লাল কার্ড ‘অদ্ভুত’
    চ্যাম্পিয়ন্স লিগে ভালেন্সিয়ার বিপক্ষে ক্রিস্তিয়ানো রোনালদোর লাল কার্ড দেখাটা অদ্ভুত ঠেকছে তার ইউভেন্তুস সতীর্থ মিরালেম পিয়ানিচের কাছে।
  • রোনালদোর লাল কার্ড, ২ পেনাল্টি গোলে ইউভেন্তুসের জয়
    ইউভেন্তুসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিষেকে চোখে জল নিয়ে মাঠ ছাড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। টুর্নামেন্টে ক্যারিয়ারে প্রথমবারের মতো দেখলেন লাল কার্ড। অবশ্য প্রায় এক ঘণ্টা এক জন কম নিয়ে খেলেও ভালেন্সিয়াকে হারিয়ে দিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • সেরি আয় চার ম্যাচ নিষিদ্ধ কস্তা
    প্রতিপক্ষের এক খেলোয়াড়ের মুখে থুথু দেওয়ার ঘটনায় ইউভেন্তুসের ব্রাজিলিয়ান উইঙ্গার দগলাস কস্তাকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে সেরি আ কর্তৃপক্ষ।
  • প্রতিপক্ষকে থুথু দেওয়ায় ক্ষমা চাইলেন ইউভেন্তুসের কস্তা
    সেরি আর ম্যাচে সাস্সুয়োলোর এক খেলোয়াড়ের মুখে থুথু দেওয়ার মতো বাজে আচরণের জন্য সবার কাছে ক্ষমা চেয়েছেন ইউভেন্তুস উইঙ্গার দগলাস কস্তা।
  • গোল পাওয়ায় স্বস্তি রোনালদোর
    ইউভেন্তুসের হয়ে অবশেষে গোল করতে পেরে স্বস্তি বোধ করছেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেই সঙ্গে গোল খরার সময়টায় সতীর্থদের সহায়তা পাওয়ায় তাদের ধন্যবাদ জানিয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড।
  • অবশেষে রোনালদোর গোল, ইউভেন্তুসের জয়
    ইউভেন্তুসের হয়ে অবশেষে গোলখরা কাটল ক্রিস্তিয়ানো রোনালদোর। সাস্সুয়োলোর বিপক্ষে দলকে এগিয়ে নেওয়ার পর করলেন আরও একটি গোল। তাতে জয়ের ধারা ধরে রাখল সেরি আর বর্তমান চ্যাম্পিয়নরা।
  • সাস্সুয়োলোর বিপক্ষে গোল পাবে রোনালদো: প্রত্যাশা আল্লেগ্রির
    সাস্সুয়োলোর বিপক্ষে সেরি আর ম্যাচ দিয়ে ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলখরা কাটবে বলে বিশ্বাস মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির। পর্তুগিজ এই ফরোয়ার্ড ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতবে বলেও মনে করেন ইতালিয়ান ক্লাবটির কোচ।
  • দিবালাকে রোনালদোর মতো অনুশীলনের পরামর্শ পিরলোর
    চলতি মৌসুমে ইউভেন্তুসের শুরুর একাদশে নিয়মিত হতে পাওলো দিবালাকে নতুন সতীর্থ ক্রিস্তিয়ানো রোনালদোর মতো অনুশীলন করার পরামর্শ দিয়েছেন ক্লাবটির সাবেক মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলো।
  • ২০২১ পর্যন্ত ইউভেন্তুসে খেদিরা
    ইউভেন্তুসের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন সামি খেদিরা। নতুন চুক্তিতে ইতালির ক্লাবটিতে ২০২১ সাল পর্যন্ত থাকবেন জার্মান এই মিডফিল্ডার।
  • ‘চ্যাম্পিয়ন্স লিগে পার্থক্য গড়ে দিবে রোনালদো’
    ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্বসেরা ফুটবলার হিসেবে দেখেন ব্লেইস মাতুইদি। ফরাসি মিডফিল্ডারের বিশ্বাস, ইউভেন্তুসে তার এই সতীর্থ চ্যাম্পিয়ন্স লিগে দলের হয়ে পার্থক্য গড়ে দেবে।
  • ‘উয়েফা বর্ষসেরা পুরস্কার মদ্রিচেরই প্রাপ্য’
    ক্রিস্তিয়ানো রোনালদো উয়েফা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত না হওয়ায় অনেকেই বিস্ময় প্রকাশ করেন। কেউ কেউ আবার এ সিদ্ধান্তের সমালোচনাও করেন। তবে ইউভেন্তুসের কিংবদন্তি আলেস্সান্দ্রো দেল পিয়েরোর মতে, পর্তুগিজ ফরোয়ার্ডের চেয়ে লুকা মদ্রিচই এর সত্যিকার দাবিদার।
  • গোল পেতে রোনালদোকে সাহায্য করবে সতীর্থরা
    সেরি আয় তিন ম্যাচ খেলে জালের দেখা না পাওয়া ক্রিস্তিয়ানো রোনালদোকে গোল পেতে সতীর্থরা সহায়তা করবে বলে জানিয়েছেন ইউভেন্তুসের মিডফিল্ডার ব্লেইস মাতুইদি।
  • পার্মার মাঠে ইউভেন্তুসের কষ্টের জয়
    সেরি আয় ক্রিস্তিয়ানো রোনালদোর গোলের অপেক্ষা আরও দীর্ঘ হয়েছে। তবে ইউভেন্তুসের জয়ের ধারায় ছেদ পড়েনি। পার্মাকে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ‘উয়েফা বর্ষসেরার পুরস্কার রোনালদোর প্রাপ্য ছিল’
    উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ক্রিস্তিয়ানো রোনালদোর প্রাপ্য ছিল বলে মনে করছেন ইউভেন্তুসের মহাব্যবস্থাপক বেপ্পে মারোত্তা।
  • কঠিন গ্রুপে বার্সা, রিয়ালের সঙ্গী রোমা
    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার গ্রুপে পড়েছে টটেনহ্যাম হটস্পার ও ইন্টার মিলান। আর বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের গ্রুপ প্রতিপক্ষ রোমা।
  • পাঁচ বছর আগের চেয়েও 'ভালো অবস্থায়' বুফ্ফন
    পিএসজির বর্ষীয়ান গোলরক্ষক জানলুইজি বুফ্ফনের বিশ্বাস, তার বর্তমান অবস্থা পাঁচ-সাত বছরের আগের চেয়েও ভাল।
  • ইউভেন্তুসে ফ্রি-কিকের দায়িত্ব রোনালদোর
    ফ্রি-কিক নেওয়ার জন্য ক্রিস্তিয়ানো রোনালদো দলের প্রথম পছন্দ বলে জানিয়েছেন ইউভেন্তুসের মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ।
  • ‘ইউভেন্তুসে মানিয়ে নিতে সময় লাগবে রোনালদোর’
    লাৎসিওর বিপক্ষে ঘরের মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর অভিষেকে ইউভেন্তুসের পারফরম্যান্সে সন্তুষ্ট কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। অবশ্য পর্তুগিজ ফরোয়ার্ডের নতুন দলে মানিয়ে নিতে সময় লাগবে বলে জানিয়েছেন তিনি।
  • পিয়ানিচ, মানজুকিচের গোলে লাৎসিওকে হারাল ইউভেন্তুস
    গত মৌসুমে হারের মধুর প্রতিশোধ নিলো ইউভেন্তুস। দুই অর্ধের দুই গোলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা হারাল লাৎসিওকে।
  • ইউভেন্তুসে ৭ নম্বর জার্সি ছাড়ায় কুয়াদরাদোকে রোনালদোর ধন্যবাদ
    ইউভেন্তুসে প্রিয় সাত নম্বর জার্সিটি পাওয়ায় হুয়ান কুয়াদরাদোকে ধন্যবাদ জানিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • ইউভেন্তুসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার লক্ষ্য রোনালদোর
    ইউভেন্তুসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্য ঠিক করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে ক্লাবের সব মনোযোগ শুধু এই প্রতিযোগিতায় না দিতে সতর্কও করেছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।
  • রোনালদোর গোলহীন অভিষেকেও খুশি আল্লেগ্রি
    ইউভেন্তুসের হয়ে অভিষেকে ক্রিস্তিয়ানো রোনালদো গোল না পেলেও তার পারফরম্যান্সে সন্তুষ্ট কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • রোনালদোর অভিষেকে ইউভেন্তুসের নাটকীয় জয়
    প্রতিযোগিতামূলক ফুটবলে ইউভেন্তুসের হয়ে অভিষেকে খলনায়ক হতে বসেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে শেষ সময়ে ফেদেরিকো বের্নার্দেস্কির গোলে বেঁচে গেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। জয় দিয়ে সেরি আর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির শিষ্যরা।
  • রোনালদো শিরোপার নিশ্চয়তা দেবে না: ইউভেন্তুস কোচ
    ক্রিস্তিয়ানো রোনালদো অসাধারণ একজন ফুটবলার, তবে তার উপস্থিতি ইউভেন্তুসকে শিরোপা জয়ের নিশ্চয়তা দেবে না বলে মনে করছেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • 'রোনালদো আসায় এগিয়েছে ইউভেন্তুস'
    দলের নতুন মুখ ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ইউভেন্তুসের সহ-সভাপতি পাভেল নেদভেদ। তার মতে, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের আগমনে ইউরোপের শীর্ষ দলগুলোর মধ্যে তুরিনের ক্লাবটির অবস্থান দৃঢ় হয়েছে।
  • রোনালদোকে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার লক্ষ্য ইউভেন্তুস কোচের
    ক্রিস্তিয়ানো রোনালদোকে চুক্তিবদ্ধ করার পর চ্যাম্পিয়ন্স লিগ জিততে ইউভেন্তুস এখন আরও বেশি প্রত্যয়ী বলে মনে করেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ইউভেন্তুসে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া ‘সহজ ছিল’ রোনালদোর
    শৈশবের ভালো লাগার ক্লাব ইউভেন্তুসে যোগ দিতে পেরে ভীষণ খুশি ক্রিস্তিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্কের ইতি টেনে ইতালিয়ান ক্লাবটিতে যোগ দেওয়ার সিদ্ধান্তটা কঠিন ছিল না বলেও দাবি করেছেন পর্তুগালের এই ফুটবলার।
  • ‘ইউভেন্তুসকে পরের ধাপে নিতে পারে রোনালদো’
    পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসকে পরের ধাপে উঠিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারবেন বলে বিশ্বাস করেন দলটির ফরোয়ার্ড দগলাস কস্তা।
  • 'রোনালদোকে ছাড়াও রিয়াল শক্তিশালী দল'
    ক্রিস্তিয়ানো রোনালদো ছাড়াও রিয়াল মাদ্রিদ শক্তিশালী বলে মনে করেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • আসেনসিওর জোড়া গোলে ইউভেন্তুসকে হারাল রিয়াল
    প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে প্রথম জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। মার্কো আসেনসিওর জোড়া গোলে ইউভেন্তুসকে হারিয়েছে ইউরোপ চ্যাম্পিয়নরা।
  • মিলানে ৯ নম্বর জার্সি নিয়ে সমস্যা নেই হিগুয়াইনের
    গত কয়েক মৌসুমে এসি মিলানে ৯ নম্বর জার্সি পরা খেলোয়াড়রা ছিলেন ব্যর্থ। তবে 'অপয়া' এই জার্সি নিয়ে কোনো সমস্যা নেই ক্লাবটির নতুন মুখ গনসালো হিগুয়াইনের।
  • হিগুয়াইনকে দিবালার শুভকামনা
    ইউভেন্তুস ছেড়ে এসি মিলানে যোগ দেওয়া গনসালো হিগুয়াইনকে ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছেন স্বদেশি পাওলো দিবালা।
  • ১ বছরের জন্য মিলানে হিগুয়াইন, ইউভেন্তুসে ফিরলেন বোনুচ্চি
    ইউভেন্তুস থেকে ধারে এক বছরের জন্য এসি মিলানে যোগ দিয়েছেন গনসালো হিগুয়াইন। আর ঠিক এক বছর এসি মিলানে কাটিয়ে তুরিনের ক্লাবটিতে ফিরেছেন ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি।
  • ইউভেন্তুস থেকে মিলানে হিগুয়াইন
    ইউভেন্তুস থেকে ধারে এসি মিলানে যোগ দিতে যাচ্ছেন গনসালো হিগুয়াইন। বৃহস্পতিবার ক্লাবটিতে আর্জেন্টাইন এই স্ট্রাইকারের মেডিকেল পরীক্ষা হয়েছে।
  • ‘রোনালদোকে নিয়ে জুয়া খেলেছে ইউভেন্তুস’
    ক্রিস্তিয়ানো রোনালদোকে কিনে ইউভেন্তুস ঝুঁকি নিয়েছে বলে মনে করেন নাপোলির সভাপতি আউরেলিও দি লাউরেন্তিস।
  • ইউভেন্তুসে রোনালদোর আসাটা অসম্ভব ভেবেছিলেন কিয়েল্লিনি
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদো নাম লেখাতে পারেন এমন গুঞ্জন শুরুতে বিশ্বাস করতে পারেননি জর্জো কিয়েল্লিনি। ক্লাবটির ইতালিয়ান এই ডিফেন্ডারের কাছে বিষয়টা 'অসম্ভব' ঠেকছিল। 
  • ইউভেন্তুসের অনুশীলনে রোনালদো
    নতুন ঠিকানা ইউভেন্তুসের হয়ে প্রথমবারের মতো অনুশীলনে অংশ নিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • 'রোনালদোর আগমন ইউভেন্তুসের প্রত্যাশায় প্রভাব ফেলবে না'
    ক্রিস্তিয়ানো রোনালদোকে চুক্তিভুক্ত করাটা ২০১৮-১৯ মৌসুমে ইউভেন্তুসের প্রত্যাশায় কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • 'রোনালদোকে নিয়ে অতি উচ্ছ্বাস ইউভেন্তুসের জন্য ভালো নয়'
    ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে টানার পর থেকে ইউভেন্তুসকে ঘিরে যে উন্মাদনা চলছে তা নিয়ে বেশ উদ্বিগ্ন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ইউভেন্তুসেও ‘গোল করে যাবে’ রোনালদো
    রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসের জার্সিতেও গোল করার ধারাবাহিকতা ধরে রাখবেন বলে বিশ্বাস দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • চ্যাম্পিয়ন্স লিগে পার্থক্য গড়ে দেবে রোনালদো: পিরলো
    ক্রিস্তিয়ানো রোনালদোকে পেয়ে ইউভেন্তুসের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ২২ বছরের অপেক্ষা ঘুচতে পারে বলে মনে করেন ক্লাবটির সাবেক খেলোয়াড় আন্দ্রেয়া পিরলো।
  • ইতালিয়ান ফুটবলের সোনালি দিন ফেরাবেন রোনালদো: নেইমার
    ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে নাম লেখানোয় পুরো ইতালিয়ান ফুটবল লাভবান হবে বলে মনে করেন নেইমার। পিএসজি তারকার বিশ্বাস, পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ইতালিয়ান ফুটবলে ফেরাবেন সোনালি দিন।  
  • ‘বেশি অর্থের জন্য ইতালিতে রোনালদো’
    ক্রিস্তিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে পাড়ি জমানোর পেছনে স্পেনের কড়া কর ব্যবস্থা থাকতে পারে বলে মনে করেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস।
  • রোনালদোর ৭ নম্বর জার্সির জন্য স্পিনাস্সোলার ‘আত্মত্যাগ’
    ইউভেন্তুসেও ক্রিস্তিয়ানো রোনালদোকে দেখা যাবে চেনা সেই ৭ নম্বর জার্সিতে। পর্তুগিজ তারকার জন্য নম্বরটি ছেড়ে দিয়েছেন হুয়ান কুয়াদরাদো। তবে আরেক সতীর্থ লিওনার্দো স্পিনাস্সোলা মজা করে হলেও জানিয়ে রাখলেন, ত্যাগ আছে তারও।
  • ‘বিশ্ব চ্যাম্পিয়নের সঙ্গে একই ড্রেসিংরুমে বিশ্বসেরা রোনালদো’
    ক্রিস্তিয়ানো রোনালদোকে পৃথিবীর সেরা খেলোয়াড় বলে উল্লেখ করেছেন ইউভেন্তুসের মিডফিল্ডার ব্লেইস মাতুইদি। পর্তুগাল অধিনায়ককে বিশ্ব চ্যাম্পিয়ন দলের সদস্যের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে হবে বলে ঠাট্টাও করেছেন ফরাসি এই ফুটবলার।
  • রোনালদো আসায় ইতালিয়ান ফুটবলের উন্নতি দেখছেন মরিনিয়ো
    ক্রিস্তিয়ানো রোনালদোকে ইউভেন্তুস দলে টানায় আগামী মৌসুমে সেরি আ অনেক বেশি মনোযোগের কেন্দ্রে থাকবে বলে মনে করেন জোসে মরিনিয়ো।
  • মেসির সঙ্গে সেরার লড়াই চলবে রোনালদোর
    রিয়াল মাদ্রিদে নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে সেরি আর দল ইউভেন্তুসে যোগ দিলেও লিওনেল মেসির সঙ্গে তুলনা পিছু ছাড়ছে না ক্রিস্তিয়ানো রোনালদোর। পর্তুগিজ তারকা নিজেও মনে করছেন একই লিগে না খেললেও মেসির সঙ্গে তার তুলনাটা চলবে।
  • এবার ইউভেন্তুসকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে চান রোনালদো
    ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে একটি, রিয়াল মাদ্রিদের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এরই মধ্যে জিতেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। এবার নতুন দল ইউভেন্তুসের হয়ে ইউরোপ সেরা আসরের ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্য ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের।
  • তরুণ বলেই আমি ইউভেন্তুসে: রোনালদো
    বয়স তিরিশ পেরুলে অনেক তারকা ফুটবলারই পাড়ি জমান কাতার, চীন বা যুক্তরাষ্ট্রের লিগে। কিন্তু রোনালদো নতুন চ্যালেঞ্জ নিয়ে যোগ দিয়েছেন সেরি আর দল ইউভেন্তুসে। সমর্থকদের সঙ্গে পরিচিতি পর্বে ৩৩ বছর বয়সী এই পর্তুগিজ ফরোয়ার্ড জানালেন নিজেকে ‘তরুণ’ মনে করেন দেখেই তিনি ইতালিতে এসেছেন।
  • রোনালদোকে বিক্রি করে দেওয়া রিয়ালের ‘ঐতিহাসিক ভুল’
    ক্রিস্তিয়ানো রোনালদোকে বিক্রি করে দেওয়ায় রিয়াল মাদ্রিদ ‘ঐতিহাসিক ভুল’ করেছে বলে  সমালোচনা করেছেন ক্লাবটির সাবেক সভাপতি রামন কালদেরন।
  • ‘রোনালদোর জয়ের মানসিকতা ইউভেন্তুসের জন্য যথার্থ’
    ইউভেন্তুসে নাম লেখানো ক্রিস্তিয়ানো রোনালদোর জয়ের মানসিকতার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন তার সতীর্থ জোয়াও কানসেলো। পর্তুগালের এই ডিফেন্ডারের মতে, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এই মানসিকতা ইতালিয়ান ক্লাবটির জন্য যথার্থ হবে।
  • রোনালদো আসায় ‘উন্নতি হবে’ ইতালিয়ান ফুটবলেরও
    ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে আসায় ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনা বাড়ার পাশাপাশি সামগ্রিকভাবে ইতালিয়ান ফুটবলেও উন্নতি হবে বলে মনে করেন দেশটির সাবেক ফরোয়ার্ড আলেস্সান্দ্রো দেল পিয়েরো।
  • ‘ইতালির ফুটবলের জন্য ইতিবাচক রোনালদো’
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর যোগ দেওয়াটা কেবল ক্লাবটি নয়, ইতালির ফুটবলের জন্যই ইতিবাচক হিসেবে দেখছেন প্রতিপক্ষ নাপোলির কোচ কার্লো আনচেলত্তি।
  • রোনালদোকে পেয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে আত্মবিশ্বাসী আল্লেগ্রি
    গত চার মৌসুমে দুবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেও শিরোপা জেতা হয়নি। তবে ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে পাওয়ায় ইউভেন্তুসের ইউরোপ সেরা হওয়ার লক্ষ্য পূরণ হবে বলে বিশ্বাস দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির।
  • ট্রান্সফারের সেরা পাঁচে ফিরলেন রোনালদো
    ১১ কোটি ২০ লাখ ইউরোয় ইউভেন্তুসে যোগ দেওয়ার মধ্য দিয়ে ট্রান্সফার ফির রেকর্ডের তালিকার সেরা পাঁচে উঠেছে ক্রিস্তিয়ানো রোনালদোর নাম।
  • রোনালদোর 'নতুন চ্যালেঞ্জে' সমর্থন পেলের
    রিয়াল মাদ্রিদে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে ক্রিস্তিয়ানো রোনালদোর ইউভেন্তুসে পাড়ি জমানোর সিদ্ধান্তটাকে সঠিক বলে মনে করেন পেলে। ব্রাজিলিয়ান কিংবদন্তির মতে, চ্যাম্পিয়নরা কখনো নতুন চ্যালেঞ্জ নিতে আগ্রহ হারায় না।
  • রিয়ালে ৯ বছর দারুণ কেটেছে: রোনালদো
    সান্তিয়াগো বের্নাবেউয়ে সাফল্যমণ্ডিত অধ্যায়ের ইতি টেনে বিদায়বেলায় সতীর্থ ও ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। বলেছেন, রিয়াল মাদ্রিদে তার চমৎকার নয়টি বছর কেটেছে।
  • রিয়াল ছেড়ে ইউভেন্তুসে রোনালদো
    বেশ কিছু দিন ধরে চলা গুঞ্জনই অবশেষে সত্যি হলো। রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।
  • রোনালদোকে বেচতে রিয়ালকে মানা সাবেক সভাপতির
    ক্রিস্তিয়ানো রোনালদোর ইউভেন্তুসে যোগ দিতে দেখাটা অবাক করার মতো কোনো ঘটনা হবে না বলে মনে করেন রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি রামন কালদেরন। তবে তিনি রিয়ালকে দলের সেরা তারকাকে বিক্রি না করার জন্য সতর্ক করে দিয়েছেন।
  • রোনালদোর আসার গুঞ্জনে ইউভেন্তুসের শেয়ারের দাম বাড়ল
    আনুষ্ঠানিকভাবে ইউভেন্তুসের সঙ্গে কোনো চুক্তি করেননি ক্রিস্তিয়ানো রোনালদো। এ নিয়ে কোনো বিবৃতিও দেয়নি কোনো পক্ষই। কিন্তু পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের রিয়াল মাদ্রিদ থেকে ইতালিয়ান ক্লাবটিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জনে দাম বাড়ছে তাদের শেয়ারের।
  • ইউভেন্তুসের সঙ্গে চুক্তি সারা রোনালদোর, দাবি সাবেক সিইওর
    অনেক দিন ধরেই গুঞ্জন, রিয়াল মাদ্রিদ ছাড়তে পারেন ক্রিস্তিয়ানো রোনালদো। আর সম্প্রতি গণমাধ্যমে এসেছে নতুন ঠিকানা তার হতে পারে ইউভেন্তুস। এরই মধ্যে ক্লাবটির সাবেক প্রধান নির্বাহী লুচানো মজ্জি দাবি করেছেন, পর্তুগাল অধিনায়ক ইতালিয়ান ক্লাবটির সঙ্গে চুক্তি করে ফেলেছেন, মিউনিখে হয়ে গেছে তার মেডিকেল পরীক্ষাও।
  • রোনালদোকে ইউভেন্তুসে স্বাগত জানাবেন হিগুয়াইন
    রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদোর ইউভেন্তুস যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন দিনে দিনে বাড়ছে। শেষ পর্যন্ত তা সত্যি হলে তাকে গনসালো হিগুয়াইন স্বাগত জানাবেন বলে জানিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ডের এজেন্ট।
  • রোনালদোর সঙ্গে ইউভেন্তুসে খেলা উপভোগ করবেন মাতুইদি
    ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে যোগ দিলে বিশ্বের অন্যতম সেরা এই ফরোয়ার্ডের সঙ্গে খেলার সুযোগটা উপভোগ করবেন বলে জানিয়েছেন ব্লেইস মাতুইদি। তবে এই মুহূর্তে রাশিয়া বিশ্বকাপেই পুরো মনোযোগ রাখতে চান ফরাসি এই মিডফিল্ডার।
  • স্থায়ী চুক্তিতে ইউভেন্তুসে ব্রাজিলের কস্তা
    ব্রাজিলিয়ান উইঙ্গার দগলাস কস্তার সঙ্গে চার বছরের স্থায়ী চুক্তি করেছে ইউভেন্তুস।
  • ইউরোপিয়ান টুর্নামেন্টে ৩ ম্যাচ নিষিদ্ধ বুফ্ফন
    আচরণ বিধি ভাঙার দায়ে ইউভেন্তুসের সাবেক গোলরক্ষক জানলুইজি বুফ্ফনকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে উয়েফা।
  • জয়ে শেষ বুফ্ফনের ইউভেন্তুস অধ্যায়
    ইউভেন্তুসের জার্সিতে জানলুইজি বুফ্ফনের সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের শেষটা হলো জয়ে রাঙানো। মৌসুমে নিজেদের শেষ ম্যাচে হেল্লাস ভেরোনাকে ২-১ গোলে হারিয়েছে তুরিনের ক্লাবটি।
  • ইউভেন্তুসেই থাকতে চান আল্লেগ্রি
    ইউভেন্তুস ছাড়ার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। বরখাস্ত না হলে তুরিনের ক্লাবটিতেই থাকবেন বলে জানিয়েছেন ইতালিয়ান এই কোচ।
  • মুকুট ধরে রাখল ইউভেন্তুস
    রোমার মাঠে দ্বিতীয়ার্ধে বেশ খানিকটা সময় এক জন বেশি নিয়ে খেলেও গোলের দেখা পায়নি ইউভেন্তুস। তবে কাঙ্ক্ষিত লক্ষ্যে ঠিকই পৌঁছে গেছে; টানা সপ্তমবারের মতো সেরি আ শিরোপা ঘরে তুলেছে তুরিনের ক্লাবটি।
  • মিলানকে উড়িয়ে ইতালিয়ান কাপ ইউভেন্তুসের
    ঘরোয়া ফুটবলে আরও একবার ডাবল জয়ের পথে এগিয়ে চলা ইউভেন্তুসের বিপক্ষে প্রখমার্ধে বেশ ভালোই লড়লো এসি মিলান। কিন্তু বিরতির পর পাল্টে গেল চিত্র; আট মিনিটের মধ্যে তিনবার বল জালে পাঠানো তুরিনের ক্লাবটি প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে ধরে রাখলো ইতালিয়ান কাপের মুকুট।
  • দিবালার গোলে শিরোপার আরও কাছে ইউভেন্তুস
    পিছিয়ে পড়ার পর আত্মঘাতী গোলে সমতায় ফিরল ইউভেন্তুস। এরপর স্যামি খেদিরা-পাওলো দিবালার গোলে এগিয়ে যাওয়া মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল সহজ জয় নিয়ে মাঠ ছাড়ল। এ জয়ে সেরি আ শিরোপার আরও কাছে পৌঁছে গেছে ইউভেন্তুস।
  • একাদশে ফিরলেও নিশ্চয়তা পাচ্ছেন না দিবালা
    বোলোনিয়ার বিপক্ষে ইউভেন্তুসের একাদশে ফিরছেন পাওলো দিবালা। তবে কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির কাছ থেকে ভবিষ্যৎ নিয়ে নিশ্চয়তা পাচ্ছেন না আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।
  • শেষ মুহূর্তের নাটকীয়তায় ইউভেন্তুসের জয়
    দীর্ঘ গোলখরা কাটালেন গনসালো হিগুয়াইন। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের গোলেই ইন্টার মিলানের মাঠে ৩-২ গোলের নাটকীয় জয় পেল ইউভেন্তুস।
  • এখনও শিরোপা দৌড়ে এগিয়ে ইউভেন্তুস: আল্লেগ্রি
    নাপোলির কাছে ঘরের মাঠে হারের পরও ইউভেন্তুস সেরি আর শিরোপার দৌড়ে এগিয়ে আছে বলে দাবি কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির।
  • ইউভেন্তুসকে হারিয়ে শিরোপা লড়াই জমিয়ে তুলল নাপোলি
    শিরোপাধারী ইউভেন্তুসের বিপক্ষে ম্যাচের পুরোটা সময় আধিপত্য বিস্তার করে খেলা নাপোলি শেষ মুহূর্তের গোলে দুর্দান্ত এক জয় পেয়েছে। তাদের এই সাফল্যে সেরি আর শিরোপা লড়াই পেয়েছে নতুন মাত্রা।
  • ক্রোতোনের মাঠে ইউভেন্তুসের হোঁচট
    লিগ শিরোপা ধরে রাখার লক্ষ্যে ধাক্কা খেয়েছে ইউভেন্তুস। পয়েন্ট টেবিলের অবনমন অঞ্চলের ক্লাব ক্রোতোনের মাঠে পয়েন্ট হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • সাম্পদোরিয়াকে হারিয়ে শীর্ষস্থান মজবুত ইউভেন্তুসের
    এসি মিলানের মাঠে পয়েন্ট হারিয়েছে নাপোলি। পরের ম্যাচে সাম্পদোরিয়াকে হারানোয় পয়েন্ট টেবিলে শীর্ষস্থান মজবুত হয়েছে ইউভেন্তুসের।
  • বুফ্ফনের আপত্তি মানছেন না রোনালদো
    জানলুইজি বুফ্ফনসহ ইউভেন্তুস খেলোয়াড়রা কেন তীব্রভাবে পেনাল্টির প্রতিবাদ করছেন তা পরিষ্কার নয় ক্রিস্তিয়ানো রোনালদোর কাছে।