• ইউভেন্তুসের নতুন অধিনায়ক হচ্ছেন বোনুচ্চি
    জর্জো কিয়েল্লিনির বিদায় ঘোষণার পর নতুন অধিনায়ক চূড়ান্ত করে ফেলেছে ইউভেন্তুস। ইতালিয়ান ক্লাবটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি জানিয়েছেন, ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি হবেন দলের পরবর্তী অধিনায়ক।
  • কিয়েল্লিনির বিদায়ে দেল পিয়েরোর আবেগঘন বার্তা
    দুজনই থাকবেন ইউভেন্তুসের কিংবদন্তিদের ছোট্ট তালিকায়। তারুণ্যের শুরুতে জর্জো কিয়েল্লিনি যখন তুরিনের ক্লাবটিতে যোগ দেন, আলেস্সান্দ্রো দেল পিয়েরো তখন রীতিমতো বড় তারকা। কিয়েল্লিনির বেড়ে ওঠা খুব কাছ থেকে দেখেছেন তিনি। তাই সাবেক সতীর্থের ইউভেন্তুসকে বিদায়ের ঘোষণায় আবেগী হয়ে উঠলেন দেল পিয়েরো।
  • ১৭ বছরের ইউভেন্তুস অধ্যায়ের ইতি টানছেন কিয়েল্লিনি
    ইতালিয়ান কাপ জিতে, সেরি আ শেষ করে নিজের ভবিষ্যৎ ঠিক করতে চেয়েছিলেন জর্জো কিয়েল্লিনি। কিন্তু পরিকল্পনা মতো হয়নি সব কিছু। ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার মিলানের বিপক্ষে পেরে ওঠেনি তার দল। তাতে আর মৌসুম শেষের জন্য অপেক্ষা করলেন না কিয়েল্লিনি। জানিয়ে দিলেন ইউভেন্তুস ছাড়ার সিদ্ধান্ত।
  • ইউভেন্তুসকে হারিয়ে ১১ বছর পর চ্যাম্পিয়ন ইন্টার
    ম্যাচের শুরুতেই এগিয়ে গেল ইন্টার মিলান। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা আনার পর দ্রুতই এগিয়ে গেল ইউভেন্তুস। শেষ দিকে পেনাল্টি গোলে সমতা ফিরিয়ে ম্যাচ অতিরিক্ত সময়ে নিয়ে গেল ইন্টার। সেখানে জোড়া গোলে ব্যবধান গড়ে দিলেন ইভান পেরিসিচ।
  • ২ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে নাপোলি
    এখনও শেষ তিন রাউন্ডের খেলা বাকি। তবে এরই মধ্যে সেরি আর শীর্ষ চার দল নিশ্চিত হয়ে গেছে। শিরোপা লড়াইয়ে থাকা এসি মিলান ও ইন্টার মিলানের সঙ্গে নাপোলি ও ইউভেন্তুস আগামী মৌসুমে ইতালি থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলবে।
  • রিয়াল-বার্সা-ইউভেন্তুসকে শাস্তি দিতে বাধা রইল না উয়েফার
    বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় উয়েফার সঙ্গে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের আইনি লড়াই বড় এক ধাক্কা খেল। এই তিন ক্লাবের পক্ষে মাদ্রিদের একটি আদালত যে আদেশ দিয়েছিল, সেটি তুলে নেওয়া হয়েছে। ফলে ক্লাব তিনটি এখন উয়েফার শাস্তির মুখে পড়তে পারে।  
  • ফাইনালে ইন্টারের প্রতিপক্ষ ইউভেন্তুস
    ম্যাচ জুড়ে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য করল ফিওরেন্তিনা, কিন্তু জালের দেখা পেল না তারা। দুই অর্ধের দুই গোলে তাদের আবার হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে উঠল ইউভেন্তুস।
  • দিবালাকে ছাড়ার সিদ্ধান্তে ইউভেন্তুসের ভুল দেখেন না বুফফন
    পাওলো দিবালার সঙ্গে ইউভেন্তুসের চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তে বিস্মিত হয়েছিলেন জানলুইজি বুফফন। আবার এমন সিদ্ধান্তে ক্লাবটির কোনো ভুলও দেখেন না কিংবদন্তি এই গোলরক্ষক।
  • রেফারিকে অসম্মান করায় নিষিদ্ধ ইউভেন্তুসের দে শিলিও
    রেফারিকে উদ্দেশ্য করে অসম্মানজনক ভাষা ব্যবহার করায় শাস্তি পেয়েছেন ইউভেন্তুসের ডিফেন্ডার মাত্তিয়া দে শিলিও। তাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।
  • শিরোপা স্বপ্ন শেষ, বললেন ইউভেন্তুস কোচ
    মৌসুমে বাজে শুরুর পর দল ঘুরে দাঁড়ালেও লিগ শিরোপা জয়ের প্রশ্নে আত্মবিশ্বাসটা নড়ে গিয়েছিল ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির। তারপরও ক্ষীণ একটা আশা হয়তো ছিল। ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচজুড়ে দারুণ খেলেও হেরে যাওয়ার পর সেটাও যেন শেষ হয়ে গেছে তার। বলে দিলেন, এবারের সেরি আয় চ্যাম্পিয়ন হওয়ার কোনো সম্ভাবনা নেই তাদের।
  • বিতর্কিত গোলে ইউভেন্তুসের অজেয় যাত্রা থামাল ইন্টার
    ম্যাচ জুড়ে আধিপত্য করল ইউভেন্তুস। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে রাখল প্রতিপক্ষের রক্ষণকে। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর পেল না তারা। উল্টো বিতর্কিত এক পেনাল্টি পেয়ে জয় তুলে নিল ইন্টার মিলান।
  • ইউভেন্তুস ছাড়ছেন দিবালা
    চুক্তি নবায়নের বিষয়ে দুই পক্ষের মৌখিক সম্মতি ছিল। কিন্তু কাগজে কলমে তা আর হলো না। প্রক্রিয়া ভেস্তে যাওয়ায় নিশ্চিত হয়ে গেছে, চলতি মৌসুম শেষে ইউভেন্তুস ছাড়বেন পাওলো দিবালা।
  • ১৩ মিনিটের ঝড়ে ইউভেন্তুসকে উড়িয়ে শেষ আটে ভিয়ারিয়াল
    ম্যাচের শুরু থেকে দারুণ চাপ বাড়াল ইউভেন্তুস। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তুলল প্রতিপক্ষের রক্ষণ। ঘর সামলাতে হিমশিম খাওয়া ভিয়ারিয়াল শেষ দিকে হানল প্রবল আঘাত। সাবেক ইউরোপ চ্যাম্পিয়নদের সব আশা গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠল স্প্যানিশ ক্লাবটি।
  • ৮ মাসের জন্য মাঠের বাইরে ইউভেন্তুসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড
    মৌসুমের বাকি অংশে কাইয়ো জর্জকে পাচ্ছে না ইউভেন্তুস। হাঁটুর অস্ত্রোপচারের কারণে প্রায় আট মাসের জন্য ছিটকে গেছেন ২০ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
  • ৩২ সেকেন্ডে গোল করেও জিততে পারল না ইউভেন্তুস
    ম্যাচের ৩২ সেকেন্ডেই গোল, স্বপ্নের মতো শুরু। কিন্তু বাকি সময়ে ইউভেন্তুস পেল না আর জালের দেখা, ধরে রাখতে পারল না ব্যবধানও। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে হার এড়াল ভিয়ারিয়াল।
  • দলের এমন হতশ্রী পারফরম্যান্সেও খুশি ইউভেন্তুস কোচ!
    মৌসুমের শুরুটা চরম বাজে করার পর ইউভেন্তুস কিছুটা যে ছন্দে ফিরেছে, তা বলাই যায়। লিগে আড়াই মাসের বেশি সময় ধরে অপরাজিত রয়েছে তারা। তবে তোরিনোর বিপক্ষে সবশেষ ম্যাচে তাদের পারফরম্যান্স মোটেও আশানুরূপ ছিল না। আক্রমণে ছিল না ধার। ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির কণ্ঠে অবশ্য তেমন কোনো হতাশার ছোঁয়া নেই। অপরাজেয় পথচলা ধরে রাখতে পেরেই যেন খুশি তিনি।
  • সেরি আ জয়ের ‘স্বপ্ন’ দেখতে চান না আল্লেগ্রি
    চলতি মৌসুমের প্রথম দিকে সেরি আয় ইউভেন্তুসের শুরুটা ছিল ভীষণ খারাপ। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের কিছুটা ফিরে পেয়েছে দলটি। জানুয়ারির দলবদলে শক্তিও বাড়িয়েছে তারা। তা স্বত্ত্বেও শিরোপা দৌড়ে নিজেদের দেখছেন না তুরিনের ক্লাবটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। বাস্তবতায় চোখ রেখে আপাতত শীর্ষ চারে থেকে লিগ শেষ করাকেই লক্ষ্যস্থির করেছেন তিনি।
  • চোটে ‘তিন সপ্তাহ’ মাঠের বাইরে কিয়েল্লিনি
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর আগে বড় ধাক্কা খেয়েছে ইউভেন্তুস। পায়ের চোটে ছিটকে গেছেন দলটির অভিজ্ঞ ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনি। এতে ইউরোপ সেরার মঞ্চে নকআউট পর্বের প্রথম লেগে তার না খেলা প্রায় নিশ্চিত।
  • আক্রমণভাগের মলিনতায় মিলান-ইউভেন্তুস ড্র
    পাওলো দিবালা, আলভারো মোরাতায় সাজানো ইউভেন্তুসের আক্রমণভাগ জ্বলে উঠতে পারল না। চোট পেয়ে জ্লাতান ইব্রাহিমোভিচ মাঠ ছাড়ার পর রাফায়েল লেয়াও, অলিভিয়ে জিরুদও পারলেন না এসি মিলানকে গোল এনে দিতে। আক্রমণভাগের বিবর্ণতায় পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।
  • ক্লাব কর্তাদের কী বার্তা দিলেন দিবালা?
    ম্যাচে গোল করে উদযাপন করাটাই স্বাভাবিক ঘটনা। সেখানে একজন ফুটবলারের গোল করার পর পুরোপুরি নির্লিপ্ত থাকাটা কিছুটা অবাক করার তো বটেই। উদিনেজের বিপক্ষে জালে বল পাঠিয়ে উদযাপনের বদলে স্ট্যান্ডে বসে থাকা ইউভেন্তুস কর্তাদের দিকে কেবল এক নজর তাকান পাওলো দিবালা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের এমন আচরণ জন্ম দিচ্ছে তাই নানা প্রশ্নের।
  • ১১ বছর পর ইতালিয়ান সুপার কাপ ইন্টারের
    শুরুতে এগিয়ে গেল ইউভেন্তুস। প্রথমার্ধেই সমতায় ফিরল ইন্টার মিলান। ম্যাচ গড়াল অতিরিক্ত সময়ে। সেখানেও টাইব্রেকারের প্রস্তুতি চলছিল। কিন্তু শেষ মুহূর্তে পার্থক্য গড়ে দিলেন আলেক্সিস সানচেস। প্রায় এক যুগ পর ইতালিয়ান সুপার কাপের শিরোপা ফিরে পেল ইন্টার।
  • ৭ গোলের রোমাঞ্চে ঠাসা ম্যাচ জিতে উচ্ছ্বাসে ভাসছে ইউভেন্তুস
    সময় শেষ হতে বাকি ২০ মিনিট। ৩-১ গোলে পিছিয়ে থাকা দলের সামনে পরাজয়ের চোখ রাঙানি। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সাত মিনিটের ঝলকে রোমাকে হারিয়ে দেওয়ার পর যেন বাঁধভাঙা আনন্দে ভাসছে ইউভেন্তুস।
  • সমতায় শেষ ইউভেন্তুস-নাপোলির লড়াই
    আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমল বেশ। নাপোলি এগিয়ে যাওয়ার পর ম্যাচে ফিরল ইউভেন্তুস। বাকি সময়ে অবশ্য জালের দেখা পেল না আর কেউ। সমতায় শেষ হলো দুই দলের লড়াই।
  • বার্সার টার্গেট মোরাতা ‘থাকছেন’ ইউভেন্তুসেই
    বেশ কিছুদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছে, শীতকালীন দলবদলে ইউভেন্তুস থেকে বার্সেলোনায় যোগ দেবেন আলভারো মোরাতা। তবে তুরিনের দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি নিশ্চিত করলেন, কোথাও যাচ্ছেন না এই স্প্যানিশ ফরোয়ার্ড।
  • কোভিডে আক্রান্ত ইউভেন্তুস অধিনায়ক কিয়েল্লিনি
    সেরি আয় নাপোলির বিপক্ষে ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে ইউভেন্তুস। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছিটকে গেছেন দলটির অধিনায়ক জর্জো কিয়েল্লিনি।
  • ৬ গোলের রোমাঞ্চে চেলসির ড্র, গ্রুপ সেরা ইউভেন্তুস
    জয়ের পথেই ছিল চেলসি। ম্যাচ শেষের বাঁশি বাজতে বাকি কেবল দুই মিনিট। তখনই তারা হজম করল গোল। হাতছাড়া হয়ে গেল সুযোগও। নিজেদের ম্যাচ জিতে গ্রুপ সেরা হলো ইউভেন্তুস।
  • ৩২ বছর পর ইউভেন্তুসের মাঠে আতালান্তার জয়
    চার দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে চেলসির কাছে বিধ্বস্ত হওয়ার হতাশা কাটিয়ে উঠবে কী, উল্টো এবার সেরি আয় প্রায় ভুলে যাওয়া এক তেতো স্বাদ পেল ইউভেন্তুস। ৩২ বছর পর তাদের মাঠ থেকে জয় নিয়ে ফিরল আতালান্তা।
  • চেলসিতে ধরাশায়ী হয়ে ক্ষমা চাইলেন ইউভেন্তুস কোচ
    সেরি আয় ছন্দে না থাকলেও চ্যাম্পিয়ন্স লিগে বেশ ভালো খেলছিল ইউভেন্তুস। তাদের সেই সন্তুষ্টির জায়গাও উবে গেছে চেলসির বিপক্ষে বিধ্বস্ত হয়ে। সবশেষ ওই ম্যাচে নিজেদের হতশ্রী পারফরম্যান্সের জন্য সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। দুঃসহ স্মৃতি ভুলে সামনে ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতিও দিলেন তিনি।
  • ইউভেন্তুসকে উড়িয়ে শেষ ষোলোয় চেলসি
    প্রথমার্ধে বিতর্কিত গোলে এগিয়ে যাওয়া চেলসি বিরতির পর তিন মিনিটের মধ্যে জালের দেখা পেল আরও দুবার। শেষ দিকে মিলল আরেক গোল। ইউভেন্তুসকে হারিয়ে টমাস টুখেলের দল নিল মধুর প্রতিশোধ। উঠে গেল চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে।
  • দলের কাছে ‘রোনালদোর গোল’ চাইলেন আল্লেগ্রি
    যতদিন ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন, ততদিন গোলের জন্য হাপিত্যেশ করতে হয়নি ইউভেন্তুসকে। কিন্তু পর্তুগিজ তারকা চলে যাওয়ার পর থেকে দলটির গোলের স্রোতে পড়েছে ভাটার টান। মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির চিন্তাও বেড়েছে। চেলসির বিপক্ষে ম্যাচ সামনে রেখে তাই শিষ্যদের ফিনিশিংয়ে আরও ভালো করার তাগিদ দিলেন ইউভেন্তুস কোচ।
  • ইন্টারের বিপক্ষে দিবালার গোলে রক্ষা ইউভেন্তুসের
    পুরো ম্যাচে আক্রমণে আধিপত্য করেও মিলছিল না গোলের দেখা। ইন্টার মিলানের বিপক্ষে হারের শঙ্কা জাগে ইউভেন্তুস শিবিরে। তবে পাওলো দিবালার শেষ দিকের গোলে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ‘রোনালদো আগে গেলে ইউভেন্তুসের ভালো হতো’
    ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ার পর একটু একটু করে গুছিয়ে উঠছে ইউভেন্তুস। সেরি আয় শুরুর চার ম্যাচে জয়হীন থাকা দলটি জিতেছে সবশেষ তিন ম্যাচে। জর্জো কিয়েল্লিনির তাই মনে হচ্ছে, পর্তুগিজ ফরোয়ার্ড আগেভাগে বিদায় নিলে নিজেদের গুছিয়ে নেওয়ার সময় পেত ইউভেন্তুস এবং সেটা দলের জন্যও ভালো হত!
  • শেষ দিকের গোলে ইউভেন্তুসের জয়
    বিবর্ণ ফুটবলে তোরিনোর বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল ইউভেন্তুস। শেষ দিকে ব্যবধান গড়ে দিলেন মানুয়েল লোকাতেল্লি। তার গোলে সেরি আয় টানা তৃতীয় জয় পেল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • চ্যাম্পিয়ন চেলসিকে হারাল ইউভেন্তুস
    হতাশায় মোড়া প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ১০ সেকেন্ডে প্রতিপক্ষের জালে বল পাঠাল ইউভেন্তুস। ফরোয়ার্ডদের ব্যর্থতায় সেই গোল আর শোধ করা হলো না চেলসির। শিরোপাধারীদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ইউভেন্তুসে যে ‘নেতিবাচক প্রভাব’ পড়েছিল রোনালদোর
    সময়ের সেরা ফুটবলারদের একজন দলে, স্বাভাবিকভাবে সতীর্থদের মাঝে বাড়তি রোমাঞ্চ কাজ করার কথা। তবে ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর উপস্থিতি একটা নেতিবাচক প্রভাবও ফেলেছিল। দলটির ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি যেমন বললেন, ম্যাচ জয়ের জন্য পর্তুগিজ তারকার ওপর বেশি মাত্রায় নির্ভরশীল হয়ে পড়েছিল সতীর্থরা।
  • চেলসির বিপক্ষে দিবালা-মোরাতাকে পাচ্ছে না ইউভেন্তুস
    চ্যাম্পিয়ন্স লিগে চেলসির মুখোমুখি হওয়ার আগে বড় ধাক্কা খেল ইউভেন্তুস। এই ম্যাচে এবং সেরি আয় তোরিনোর বিপক্ষে দুই ফরোয়ার্ড পাওলো দিবালা ও আলভারো মোরাতাকে পাবে না ইতালিয়ান দলটি।
  • ইউভেন্তুসের জয়ে দিবালার আনন্দ ও বিষাদ
    দুই গোলে এগিয়ে গিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া ইউভেন্তুস বিরতির পর কিছুটা ছন্দ হারাল। দুইবার ব্যবধান কমিয়ে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জাগাল সাম্পদোরিয়া। তবে শেষ পর্যন্ত পেরে উঠল না তারা। সেরি আয় টানা দ্বিতীয় জয় তুলে নিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • রোমাঞ্চকর জয়ে প্রেরণার ছবি দেখছেন আল্লেগ্রি
    সেরি আতে চলতি মৌসুমে শুরু থেকেই ছন্দহীন ইউভেন্তুস। একের পর এক পয়েন্ট খুইয়ে পয়েন্ট টেবিলেও অবস্থান নাজুক। এই কঠিন পরিস্থিতিতেই দারুণ এক জয় পেয়েছে তারা স্পেৎসিয়ার বিপক্ষে। দুইবার পিছিয়ে থেকেও পাওয়া জয়ে উচ্ছ্বসিত দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তার বিশ্বাস, সামনের দিকে এগিয়ে যেতে এমন জয়ই তাদের দরকার ছিল।
  • ঘুরে দাঁড়িয়ে ইউভেন্তুসের প্রথম জয়
    পিছিয়ে পড়ার পর দুই গোল করে লড়াই জমিয়ে তোলে স্পেৎসিয়া। তবে পরে ছন্দ ধরে রাখতে পারেনি তারা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে এবারের সেরি আয় প্রথম জয় তুলে নেয় ইউভেন্তুস।
  • যাক শেষ হলো, শেষ বাঁশির পর আল্লেগ্রির স্বস্তি
    এক পয়েন্টও হারিয়ে যায় কী না একটা সময় শঙ্কায় পড়ে গিয়েছিলেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। এসি মিলানের বিপক্ষে দ্বিতীয়ার্ধে দলের খেলায় একটা সময় ইউভেন্তুস কোচের মনে ভর করেছিল হারের ভয়। শেষ পর্যন্ত তার জন্য স্বস্তি হয়ে এসেছে রেফারির ম্যাচ শেষের বাঁশি।
  • মোরাতার চমৎকার গোলের পর মিলানের জবাব
    ম্যাচের শুরুতেই অসাধারণ এক গোলে দলকে এগিয়ে নিলেন আলভারো মোরাতা। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারল না ইউভেন্তুস। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তাদের মাঠ থেকে মূল্যবান পয়েন্ট নিয়ে ফিরল এসি মিলান।
  • সেরি আ জিতবে এসি মিলান: এরিকসন
    বছরের পর বছর ধরে সেরি আর শিরোপা জেতাটা প্রায় অভ্যাসে পরিণত করে ফেলেছিল ইউভেন্তুস। গত মৌসুমে সেটা ভেঙে দিয়ে লিগ শিরোপা জিতে নেয় ইন্টার মিলান। ইংল্যান্ডের সাবেক কোচ সভেন গোরান এরিকসন মনে করছেন, চলতি মৌসুমেও একই ধারা অব্যাহত থাকবে। তবে শিরোপার লড়াইয়ে ইন্টার নয়, তার বাজি সান সিরোর আরেক ক্লাব এসি মিলান।
  • সান্দ্রো-দিবালা-মোরাতায় ইউভেন্তুসের দারুণ শুরু
    ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলতে নামল ইউভেন্তুস। পর্তুগিজ তারকার শূন্যতা বুঝতেই দিলেন না আলেক্স সান্দ্রো, পাওলো দিবালা, আলভারো মোরাতা। ইউরোপ সেরার আসরে মালমোকে হারিয়ে দারুণ শুরু পেল প্রতিযোগিতাটির ২০১৬-১৭ মৌসুমের রানার্সআপরা।
  • এবার নাপোলির মাঠে হারল ইউভেন্তুস
    সেরি আয় ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই যেন বেরিয়ে আসতে পারছে না ইউভেন্তুস। এবার নাপোলির বিপক্ষে হেরে গেছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
  • ১৭ বছর বয়সেই না ফেরার দেশে ইউভেন্তুস খেলোয়াড়
    ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে পেরে উঠলেন না ব্রায়ান দোদিয়েন। ১৭ বছর বয়সেই না ফেরার দেশে চলে গেলেন ইউভেন্তুসের একাডেমির এই ফুটবলার।
  • কিনকে ফেরাল ইউভেন্তুস
    দলবদলের শেষ দিনে তরুণ ফরোয়ার্ড মোইজে কিনকে ফিরিয়েছে ইউভেন্তুস। এভারটন থেকে দুই বছরের ধারের চুক্তিতে ইতালিয়ান এই স্ট্রাইকারকে দলে টেনেছে সেরি আর সফলতম দলটি। 
  • রোনালদোর সঙ্গে ২ বছরের চুক্তি ইউনাইটেডের
    চুক্তির ব্যাপারে দুই ক্লাব একমতে পৌঁছেছিল গত সপ্তাহেই। বাকি আনুষ্ঠানিকতা শেষে এবার এলো চূড়ান্ত ঘোষণা। ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে দুই বছরের চুক্তি করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।
  • রোনালদোকে নিয়ে না ভেবে ঐক্যের ডাক আল্লেগ্রির
    ক্রিস্তিয়ানো রোনালদোকে হারিয়ে পথচলার শুরুটা একদম ভালো হয়নি ইউভেন্তুসের। সেরি আয় হারতে হয়েছে নবাগত এম্পোলির বিপক্ষে। ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে পর্তুগিজ ফরোয়ার্ডের চলে যাওয়া নিয়ে দলকে ভাবতে মানা করলেন কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। দলগত প্রচেষ্টায় ধাক্কা সামাল দেওয়ার তাগিদ ইতালিয়ান কোচের। 
  • ইউভেন্তুসকে হারিয়ে নবাগত এম্পোলির চমক
    প্রথম রাউন্ডে পয়েন্ট হারানোর হতাশা চেনা আঙিনায় কাটিয়ে উঠবে কী, উল্টো শুরুর দিকেই গোল হজম করল ইউভেন্তুস। বাকি সময়ে তা শোধ করতেও পারল না মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। দারুণ এক জয় নিয়ে ফিরল নবাগত এম্পোলি।
  • ফার্গুসনের ফোন আর ফের্নান্দেসের বার্তায় রোনালদোর ফেরা
    একটা সময় পর্যন্ত শোনা যাচ্ছিল, সম্ভাবনায় সবচেয়ে এগিয়ে ম্যানচেস্টার সিটি। ঘরের ছেলে কি না যাবে নগর প্রতিদ্বন্দ্বী শিবিরে! ফোন করলেন কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। বার্তা দিলেন জাতীয় দলের সতীর্থ ব্রুনো ফের্নান্দেস। তৎপর হয়ে উঠলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এক সময়ের সতীর্থরা। ব্যস বদলে গেল গতিপথ, ইউভেন্তুস থেকে প্রিয় ওল্ড ট্র্যাফোর্ডেই ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। 
  • রোনালদোর হৃদয়ে থাকবে ইউভেন্তুস
    ওল্ড ট্র্যাফোর্ডের চেনা আঙিনাতেই ফিরছেন। স্বাভাবিকভাবেই শিহরিত ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু ইউভেন্তুসকে বিদায় বলে দেওয়ার কষ্টও নেহাত কম নয়। বিদায় বলে দিলেও পর্তুগিজ ফরোয়ার্ড পিছু ফিরে তাকালেন। জানালেন ইউভেন্তুসের প্রতি নিখাদ ভালোবাসা।
  • ইউনাইটেডে ফিরলেন রোনালদো
    যে ক্লাবের হয়ে মহাতারকা হয়ে ওঠার পথে শুরু করেছিলেন যাত্রা, সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের শেষ দিকে এসে প্রিয় সেই ক্লাবে ফিরলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউভেন্তুস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। 
  • ইউভেন্তুস কোচ জানিয়ে দিলেন, ক্লাব ছাড়ছেন রোনালদো
    ক্রিস্তিয়ানো রোনালদোর ইউভেন্তস ছাড়ার গুঞ্জন এবার বাস্তব ভিত পেল। দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি নিশ্চিত করেছেন, ক্লাব ছাড়তে চাওয়ার কথা তাদের জানিয়ে দিয়েছেন রোনালদো।
  • শর্তে রোনালদোকে বিক্রি করতে রাজি ইউভেন্তস
    কিছুদিন আগেই দলবদলের গুঞ্জনে জল ঢেলে দিয়েছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো নিজেই। জানিয়েছিলেন, সবই কেবল গুঞ্জন। তবে সপ্তাহ ঘুরতেই বদলে গেছে চিত্র। বিবিসি জানিয়েছে, রোনালদো ক্লাব ছাড়তে চাইলে ইউভেন্তস তাকে বিক্রি করতে ইচ্ছুক, তবে সেটা হতে হবে তাদের শর্তে।
  • ছিটকে গেলেন ইউভেন্তুসের র‍্যামজি
    ঊরুর চোটে পড়েছেন ইউভেন্তুসের অ্যারন র‌্যামজি। ফলে অনির্দিষ্ট সময়ের জন্য মাঠের বাইরে চলে গেছেন ওয়েলসের এই মিডফিল্ডার।
  • গোলরক্ষকের ভুলে পয়েন্ট হারাল ইউভেন্তুস
    প্রথমার্ধজুড়ে দাপুটে পারফরম্যান্সে দুই গোল করে এগিয়ে যাওয়া ইউভেন্তুস বিরতির পর ছন্দ হারাল। মারাত্মক ভুল করে বসলেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দলের নতুন মৌসুমের শুরুটা হলো ভীষণ হতাশায়।
  • শুরুর সেই দিবালাকে দেখছেন আল্লেগ্রি
    সম্ভাবনার ডালি সাজিয়ে ছয় বছর আগে এসেছিলেন ইতালির শীর্ষ ক্লাব ইউভেন্তুসে। শুরুটাও ছিল তার দুর্দান্ত।  সহজাত প্রতিভার সঙ্গে নিবেদন, ভালো করার তাড়না ছিল স্পষ্ট। কিন্তু সময়ের সঙ্গে যেন হারিয়ে যেতে বসেছেন পাওলো দিবালা। গত কয়েকটি মৌসুমে নিজেকে হারিয়ে খুঁজছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে নতুন মৌসুম শুরুর আগে সেই পুরনো দিবালাকেই খুঁজে পেয়েছেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।
  • ‘রোনালদো কখনই ইউভেন্তুস ছাড়তে চায়নি’
    গুঞ্জন উঠেছিল ইউভেন্তুস ছাড়তে চান ক্রিস্তিয়ানো রোনালদো। নিজেকে নিয়ে সংবাদমাধ্যমে মনগড়া কথাবার্তায় ক্ষিপ্ত পর্তুগিজ তারকা নিজেই সেই গুঞ্জনে জল ঢেলে জানিয়েছিলেন, তিনি ক্লাব ছাড়ছেন না। এবার তুরিনের ক্লাবটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি জানালেন, রোনালদো কখনই ক্লাব ছাড়ার কথা বলেননি।
  • ইউভেন্তুসে ইতালির ইউরো জয়ী লোকাতেল্লি
    ইতালির ইউরো-২০২০ জয়ী দলের আরেকজন যুক্ত হলো ইউভেন্তুস শিবিরে। সাস্সুয়োলো থেকে দারুণ সম্ভাবনাময় মিডফিল্ডার মানুয়েল লোকাতেল্লিকে ধারে দলে টেনেছে তুরিনের ক্লাবটি।
  • ইউভেন্তুসে তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কাইও
    ব্র্রাজিলের ক্লাব সান্তোস থেকে তরুণ ফরোয়ার্ড কাইও জর্জকে দলে টেনেছে ইউভেন্তুস।
  • ‘মেসির পিএসজিতে যাওয়ার সঙ্গে রোনালদোর ভবিষ্যতের সম্পর্ক নেই’
    গণমাধ্যমের খবর, ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে নিতে আগ্রহী ছিল পিএসজি। কিন্তু ফরাসি ক্লাবটি এখন চুক্তি করছে লিওনেল মেসির সঙ্গে। ফলে পর্তুগিজ ফরোয়ার্ডের লিগ ওয়ানের দলটিতে যোগ দেওয়ার সম্ভাবনা থাকলেও তা এখানেই শেষ বলে ধরে নেওয়া যায়। লিওনার্দো বোনুচ্চি অবশ্য মেসির পিএসজিতে যাওয়ার সঙ্গে রোনালদোর ভবিষ্যতের কোনো সম্পর্ক দেখছেন না। ইউভেন্তুসের এই অভিজ্ঞ ডিফেন্ডারের মতে, আর্জেন্টাইন তারকা পিএসজিতে না গেলেও রোনালদো থাকতেন তার সতীর্থ হয়েই।
  • ইউভেন্তুসে আরও ২ বছর কিয়েল্লিনি
    অনুমিতভাবেই আবারও ইউভেন্তুসের সঙ্গে চুক্তি করেছেন জর্জো কিয়েল্লিনি। সেরি আর দলটির হয়ে আরও দুই বছর খেলবেন অভিজ্ঞ এই ইতালিয়ান ডিফেন্ডার।
  • আইসোলেশনে পুরো ইউভেন্তুস স্কোয়াড
    ইউভেন্তুসের তিউনিশিয়ান মিডফিল্ডার হামজা রাফিয়ার কোভিড-১৯ টেস্টের ফল এসেছে পজিটিভ। এই কারণে ক্লাবটির পুরো স্কোয়াডকে যেতে হয়েছে আইসোলেশনে।
  • গাম্পের ট্রফিতে দেখা হবে মেসি-রোনালদোর?
    নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক ম্যাচ জুয়ান গাম্পের ট্রফিতে এবার শুধু বার্সেলোনার পুরুষ দলই নয়, খেলবে ক্লাবটির নারী দলও। প্রতিপক্ষ একই, ইউভেন্তুস। আর প্রতিপক্ষ নামটি ঠিক হওয়ার পরই ফুটবলপ্রেমীদের মনে উঁকি দিতে শুরু করেছে একটি প্রশ্ন; তাহলে কি দেখা যাবে মেসি-রোনালদো দ্বৈরথ?
  • উদিনেজ ম্যাচ দিয়ে শুরু ইউভেন্তুসের লিগ অভিযান
    সেরি আর নতুন মৌসুম শুরু হবে আগামী ২২ অগাস্ট। ২০২১-২২ মৌসুমের উদ্বোধনী দিনে উদিনেজের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ইউভেন্তুস।
  • রোনালদোকে নিয়ে গুঞ্জন উড়িয়ে দিল ইউভেন্তুস
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে চলছে নানা গুঞ্জন। তবে এসব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ক্লাবটির নতুন ক্রীড়া পরিচালক ফেদেরিকো চেরুবিনি। জানালেন, ক্লাব ছাড়তে চাওয়ার কোনো ইচ্ছা প্রকাশ করেননি পর্তুগিজ তারকা।
  • শৈশবের ক্লাবে ফিরলেন বুফ্ফন
    ২০ বছর পর ক্যারিয়ারের প্রথম ক্লাব পার্মায় ফিরলেন জানলুইজি বুফ্ফন। শৈশবের ক্লাবের সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন ৪৩ বছর বয়সী ইতালিয়ান এই তারকা গোলরক্ষক।
  • ইউভেন্তুসেই থাকছেন মোরাতা
    আগামী মৌসুমেও ইউভেন্তুসের জার্সিতে দেখা যাবে স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাকে।
  • রিয়াল-বার্সা-ইউভেন্তুসকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আমন্ত্রণ
    বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগে রয়ে যাওয়ায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। তবে এই তিন ক্লাবকেও প্রতিযোগিতাটিতে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে উয়েফা।
  • নিজের ভবিষ্যৎ নয়, রোনালদোর ভাবনায় শুধু ইউরো
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জন চলছে বেশ কিছুদিন ধরে। আগামী মৌসুমে তিনি ইতালিয়ান ক্লাবটিতে থাকবেন কি না, এখনও অজানা। তবে এসব নিয়ে এখন ভাবছেন না বলে জানালেন পর্তুগিজ তারকা। তার সব মনোযোগ কেবল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ঘিরে।  
  • রিয়াল-বার্সা-ইউভেন্তুসের বিরুদ্ধে ব্যবস্থা, পিছু হটল উয়েফা
    এক পক্ষ শুরু করেছিল শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া, আরেক পক্ষ জানিয়ে দিয়েছিল তাদের অনড় অবস্থান। আপাতত পিছু হটল উয়েফা। বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কার্যক্রম স্থগিত করেছে সংস্থাটির স্বাধীন আপিল বিভাগ।
  • ‘সুপার লিগ অভ্যুত্থান নয়, মরিয়া সতর্কবার্তা’
    ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে আরও একবার নিজেদের অবস্থান পরিষ্কার করেছে ইউভেন্তুস। ইতালিয়ান ক্লাবটির প্রধান আন্দ্রেয়া আগনেল্লি জানিয়েছেন, এই টুর্নামেন্টে কোনো অভ্যুত্থান নয়, বরং মহামারীতে নিদারুণভাবে ক্ষতিগ্রস্ত হওয়া ফুটবলকে বাঁচানোর একটি মরিয়া প্রয়াস। 
  • ইউভেন্তুসের নতুন কোচ আল্লেগ্রি
    আন্দ্রেয়া পিরলোকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই মাস্সিমিলিয়ানো আল্লেগ্রিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইউভেন্তুস।
  • চাকরি হারালেন ইউভেন্তুস কোচ পিরলো
    দলের ভীষণ বাজে পারফরম্যান্সে ইউভেন্তুসের ডাগআউটে নড়বড়ে হয়ে পড়েছিল আন্দ্রেয়া পিরলোর অবস্থান। তাকে ঘিরে চলমান গুঞ্জনটাই শেষ পর্যন্ত সত্যি হয়েছে, ছাঁটাই হয়েছেন সাবেক এই ফুটবলার।
  • ভবিষ্যৎ ঠিকানা নির্ধারণে তাড়াহুড়ো নেই বুফ্ফনের
    বয়স পেরিয়ে গেছে ৪৩। শেষ হয়েছে ইউভেন্তুসে নিজের দ্বিতীয় অধ্যায়ও। তবে ক্যারিয়ারে ইতি টানার ইচ্ছে নেই বলে আগেই জানিয়েছেন জানলুইজি বুফ্ফন। তবে কোন ক্লাবে যাচ্ছেন, সেটা এখনও ঠিক হয়নি। কোনো তাড়াহুড়োও অবশ্য নেই এই অভিজ্ঞ গোলরক্ষকের।
  • রিয়াল-বার্সা-ইউন্তুসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা শুরু
    বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় অনড় অবস্থানে থাকা রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে উয়েফা।
  • ইউভেন্তুসে আমার লক্ষ্যে পৌঁছেছি: রোনালদো
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর ভবিষ্যৎ নিয়ে কানাঘুষা চলছে বেশ কিছুদিন ধরে। এবার পর্তুগিজ তারকা নিজেই যেন সেখানে নতুন মাত্রা যোগ করলেন। বললেন, তিন বছর আগে তুরিনের ক্লাবটিতে যোগ দিয়ে যে লক্ষ্য স্থির করেছিলেন, তা পূরণ হয়ে গেছে তার।
  • রোনালদোর আরেকটি অনন্য কীর্তি
    বর্ণাঢ্য ক্যারিয়ারে আরেকটি ‘প্রথমের’ জন্ম দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে ইংল্যান্ড, স্পেন ও ইতালির শীর্ষ লিগে আসরে সর্বোচ্চ গোলদাতা হলেন পর্তুগিজ ফরোয়ার্ড।
  • চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুস ও এসি মিলান
    আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকেট পেতে লিগের শেষ রাউন্ডে শুধু জিতলেই হতো না ইউভেন্তুসের। প্রার্থনা করতে হতো প্রতিদ্বন্দ্বীদের পথ হারানোর। পূরণ হলো তাদের দুটি চাওয়াই। বোলোনিয়াকে হারিয়ে এবং নাপোলির হোঁচটে ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নিল আন্দ্রেয়া পিরলোর দল।
  • এক ম্যাচে নির্ধারণ হবে না আমার ভবিষ্যৎ: পিরলো
    সেরি আর মুকুট খসে গেছে অনেক আগে। লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলা নিয়েও আছে বড় অনিশ্চয়তা। স্বাভাবিকভাবে গুঞ্জন উঠেছে ইউভেন্তুসে আন্দ্রেয়া পিরলোর ভবিষ্যৎ নিয়ে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। শেষ ম্যাচের ফল দেখে ক্লাব কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে না বলে বিশ্বাস এই ইতালিয়ান কোচের।
  • আতালান্তাকে হারিয়ে ইতালিয়ান কাপ ইউভেন্তুসের
    হতাশায় ঘেরা মৌসুমে অন্তত একটা লক্ষ্য পূরণ হলো ইউভেন্তুসের। আতালান্তাকে হারিয়ে দুই মৌসুম পর ইতালিয়ান কাপ জিতল তুরিনের ক্লাবটি।
  • তুলে নেওয়ায় রোনালদো 'খুশি'
    নিয়মিত গোল পেলেও মাঠের পারফরম্যান্সে প্রত্যাশা মেটাতে পারছেন না ক্রিস্তিয়ানো রোনালদো। ইন্টার মিলানের বিপক্ষেও স্বরূপে দেখা যায়নি তাকে। পরে ১০ জনে পরিণত হওয়া দলের প্রয়োজনে পর্তুগিজ তারকাকে দ্বিতীয়ার্ধের মাঝপথে তুলে নেন কোচ। বিষয়টিকে রোনালদো সহজভাবে নিয়েছেন বলে জানিয়েছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।
  • রোমাঞ্চকর লড়াইয়ে ইন্টারকে হারিয়ে আশায় ইউভেন্তুস
    গতবারের চ্যাম্পিয়নদের সঙ্গে এই আসরের শিরোপাজয়ীদের লড়াই হলো তুমুল। দুই দলের একজন করে দেখলেন লাল কার্ড। তিনটি গোলে থাকল ভিএআরের ভূমিকা। দুই দল মিলিয়ে পেল তিনটি পেনাল্টি। ঘটনাবহুল ম্যাচে অনেকটা সময় ১০ জনের দল নিয়েও ইন্টার মিলানকে হারিয়ে দিল ইউভেন্তুস। বাঁচিয়ে রাখল চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা।
  • শৈশবের ক্লাবে ফেরাতে রোনালদোকে বোঝাবেন মা
    দুই দশক আগে লিসবনের ক্লাব স্পোর্তিংয়ে শুরু হয়েছিল ক্রিস্তিয়ানো রোনালদোর পথচলা। সময়ের পরিক্রমায় তার সাফল্যের ক্ষুধা কমেনি একটুও, তবে বয়সের ভারে কিছুটা হলেও কমেছে ধার। অনেকেই ইউভেন্তুসে তার শেষ দেখতে শুরু করেছেন। কোথায় যাবেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার? শৈশবের ঠিকানায় কী ফিরবেন? জবাব অজানা। তবে ছেলেকে স্পোর্তিংয়ে ফেরাতে ‘বোঝানোর চেষ্টা করবেন’ বলে জানালেন রোনালদোর মা।
  • দারুণ জয়ের পরও পাঁচেই ইউভেন্তুস
    ম্যাচের প্রথম ভাগে কিছুটা ভুগলেও বিরতির আগেই দারুণ দুটি গোলে নিয়ন্ত্রণ নিল ইউভেন্তুস। পরে দ্বিতীয়ার্ধে খুঁজে পেল ছন্দ। আক্রমণাত্মক ফুটবলে চ্যালেঞ্জ জানানো সাস্সুয়োলোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আশা বাঁচিয়ে রাখল আন্দ্রেয়া পিরলোর দল।
  • ইউভেন্তুসে ১০০ ছুঁয়ে রোনালদোর ইতিহাস
    ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড ভেঙেছেন, গড়েছেন অনেক নতুন ইতিহাস। বর্ণাঢ্য ক্যারিয়ারে আরেকটি নতুন কীর্তি গড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে ইউভেন্তুসের হয়ে তিন মৌসুমে গোলের সেঞ্চুরি করলেন পর্তুগিজ তারকা।
  • বার্সা, রিয়াল ও ইউভেন্তুসের বিরুদ্ধে তদন্ত শুরু
    বহুল আলোচিত ইউরোপিয়ান সুপার লিগ চালুর প্রচেষ্টায় রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুসের বিরুদ্ধে তদন্ত করার জন্য পরিদর্শক নিয়োগ দিয়েছে উয়েফা।
  • মৌসুম শেষে ইউভেন্তুস ছাড়ছেন বুফফন
    এর আগে একবার দল ছেড়েছিলেন, এবার হয়তো হতে যাচ্ছে পাকাপাকিভাবে। জানলুইজি বুফ্ফন নিজেই জানিয়েছেন শেষ হতে যাচ্ছে তার ইউভেন্তুস অধ্যায়। চুক্তির মেয়াদ শেষে এই মৌসুম শেষে তুরিনের ক্লাবটি ছাড়বেন বিশ্বকাপজয়ী এই ইতালিয়ান গোলরক্ষক।
  • ‘ক্ষুব্ধ’ ইউভেন্তুস নিজেদের প্রমাণের অপেক্ষায়
    উত্থান-পতনের পথচলায় আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে শঙ্কা তো আছেই। কঠিন পরিস্থিতিতে দলের আত্মবিশ্বাসও হয়তো জোর ধাক্কা খেয়েছে। তবে, তারকা শক্তির বিচারে এখনও ইউভেন্তুস সেরি আর অন্য দলগুলোর চেয়ে এগিয়ে। তাই সামর্থ্য থাকা সত্ত্বেও দলের একের পর এক বাজে পারফরম্যান্স এবং সবশেষ এসি মিলানের বিপক্ষে হারে দলের সবাই নিজেদের ওপরই ভীষণ ক্ষুব্ধ বলে জানালেন দলটির কোচ আন্দ্রেয়া পিরলো।
  • সুপার লিগে থাকলে সেরি আয় বাদ ইউভেন্তুস: গ্রাভিনা
    মাথার ওপর ঝুলছে উয়েফার শাস্তির খড়গ। এবার হুমকি এলো ইতালিয়ান ফুটবল ফেডারেশন থেকে। ‘বিদ্রোহী’ টুর্নামেন্ট ইউরোপিয়ান সুপার লিগ থেকে সরে না এলে আগামী মৌসুমে ইউভেন্তুস সেরি আয় খেলতে পারবে না বলে জানালেন সংস্থাটির প্রেসিডেন্ট গাব্রিয়েলে গ্রাভিনা।
  • ব্যর্থতার দায় কাঁধে নিয়ে লড়াইয়ের প্রতিশ্রুতি ইউভেন্তুস কোচের
    সেরি আর শিরোপা হাতছাড়া হয়েছে আগেই, এসি মিলানের বিপক্ষে হেরে শঙ্কা জেগেছে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়েও। সব মিলিয়ে ভীষণ কঠিন পরিস্থিতিতে পড়েছে ইউভেন্তুস। দলের এই বাজে অবস্থার জন্য নিজের কাঁধে দায় নিলেন আন্দ্রেয়া পিরলো। একই সঙ্গে  ইতালিয়ান এই কোচ দিলেন শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার প্রতিশ্রুতি। 
  • ইউভেন্তুসকে উড়িয়ে তিনে মিলান
    হতাশায় মোড়ানো মৌসুমের শেষ ভাগে এসে আরেকটি ধাক্কা খেল ইউভেন্তুস। শীর্ষ চারে থেকে তাদের লিগ শেষ করার আশায় লাগল বড় চোট। আন্দ্রেয়া পিরলোর দলকে তাদেরই মাঠে হারিয়ে সেরি আর পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠল এসি মিলান।
  • ‘অসহনীয় চাপে’ বার্সা, রিয়াল ও ইউভেন্তুস
    ভেস্তে যেতে বসা ইউরোপিয়ান সুপার লিগে রয়ে যাওয়া বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও ইউভেন্তুসের বিরুদ্ধে উয়েফার ব্যবস্থা নেওয়ার ঘোষণার পর পাল্টা বিবৃতি দিয়েছে এই তিন ক্লাব। তাতে বলা হয়েছে, প্রকল্পটি থেকে সরে দাঁড়াতে তাদের ওপর ‘অসহনীয়’ চাপ দিচ্ছে উয়েফা।
  • শাস্তির মুখে বার্সা, রিয়াল ও ইউভেন্তুস
    ভেস্তে যেতে বসা ইউরোপিয়ান সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া ৯টি ক্লাবের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেছে উয়েফা। তবে, শাস্তির মুখে পড়তে যাচ্ছে ‘বিদ্রোহী’ টুর্নামেন্টটিতে এখনও টিকে থাকা বাকি তিন ক্লাব-রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ইউভেন্তুস।
  • শিরোপাজয়ী ইন্টার মিলানকে ইউভেন্তুসের অভিনন্দন
    তাদের ৯ বছরের আধিপত্য ভেঙেই সেরি আর শিরোপা জিতেছে ইন্টার মিলান। সেই ইউভেন্তুসই ইতালির শীর্ষ লিগটির প্রথম দল হিসেবে অভিনন্দন জানাল সদ্য মুকুট জয়ী দলকে।
  • রোনালদোর জোড়া গোলে তিনে ইউভেন্তুস
    হতাশায় ঘেরা মৌসুমে আরেকটি ধাক্কা খেতে বসেছিল ইউভেন্তুস। দলের খুব প্রয়োজনের সময় এগিয়ে এলেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে করলেন জোড়া গোল। উদিনেজের বিপক্ষে নাটকীয় জয়ে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার সম্ভাবনা আরেকটু উজ্জ্বল হলো আন্দ্রেয়া পিরলোর দলের।
  • ‘রোনালদো-দিবালাদের প্রথমার্ধের খেলা ছিল যাচ্ছেতাই’
    প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করলেও মেলেনি গোল। উল্টো হজম করতে হয়েছে একটি। একবার রক্ষা হয়েছে পোস্টের কল্যাণে। ফিওরেন্তিনার বিপক্ষে দলের এমন খেলায় হতাশ আন্দ্রেয়া পিরলো। ম্যাচ শেষে ইউভেন্তুস কোচের উপলব্ধি, প্রথমার্ধে বাজে ফুটবল খেলেছে তার দল।
  • ফিওরেন্তিনার বিপক্ষে এবারও পারল না ইউভেন্তুস
    প্রথমার্ধে পিছিয়ে পড়া ইউভেন্তুস ঘুরে দাঁড়াল বিরতির পর, কিন্তু শেষ রক্ষা হলো না। ফিওরেন্তিনার বিপক্ষে পয়েন্ট হারাল আন্দ্রেয়া পিরলোর দল।
  • নিষেধাজ্ঞার হুমকিতে ভীত নয় ইউভেন্তুস: পিরলো
    ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানোয় উয়েফার নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে। কিন্তু ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলোর ভাবনায় এসবের কিছুই নেই। জানালেন, চলতি মৌসুম ভালোভাবে শেষ করা এবং চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা বাঁচিয়ে রাখার দিকেই মনোযোগ তাদের।
  • হয় সুপার লিগে নয়তো চ্যাম্পিয়ন্স লিগে, উয়েফার হুমকি
    প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে এখনও হাল ছাড়েনি শুরুর উদ্যোক্তাদের মধ্যে চার দল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইউভেন্তুস ও এসি মিলান। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা তাই মাঝে সুর নরম করলেও ফের কড়া বার্তা দিয়েছে। সংস্থাটির প্রধান আলেকসান্দার চেফেরিন আবারও পরিষ্কার জানিয়ে দিলেন, সুপার লিগে খেলা দলগুলোর জন্য চ্যাম্পিয়ন্স লিগের দুয়ার বন্ধ।