• শেষ সময় জয় হাতছাড়া আবাহনীর
    দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের শেষ দিকে খেলা চলছে। মেহেদী হাসান রয়েলের গোলে এগিয়ে থাকা আবাহনীও পাচ্ছে জয়ের ঘ্রাণ। কিন্তু সব ভেস্তে দিলেন দীপক রায়। তরুণ এই মিডফিল্ডারের গোলেই আবাহনীর উৎসব ভেস্তে দিয়ে ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ল শেখ রাসেল ক্রীড়া চক্র।
  • রয়েল-জুয়েলের গোলে আবাহনীর জয়
    সচরাচর যেটি দেখা যায় না, সেটিই দেখা গেল। দুই দেশি ফরোয়ার্ড আলো ছড়ালেন। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে প্রত্যাশিত জয় পেল আবাহনী লিমিটেড।
  • জুয়েলের জোড়া গোলে আবাহনীর জয়
    পিছিয়ে পড়া দলকে প্রথমে সমতায় ফেরালেন। দ্বিতীয়ার্ধে করলেন আরো এক গোল। জুয়েল রানার নৈপুণ্যে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে দারুণ এক জয় পেল আবাহনী লিমিটেড।
  • হারের শঙ্কা উড়িয়ে জিতল আবাহনী
    এএফসি কাপের সবশেষ ম্যাচের অভিজ্ঞতা তিক্ত। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের শুরুতেও জেঁকে ধরেছিল হারের শঙ্কা। তবে এরপরই রাকিব হোসেন, দেনিয়েল কলিনদ্রেসরা আড়মোড় ভেঙে জেগে উঠলেন। ঘুরে দাঁড়িয়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারাল মারিও লেমোসের দল।
  • মোহনবাগানের বিপক্ষে স্বপ্নভঙ্গ আবাহনীর
    চোটে পড়া দোরিয়েলতন গোমেস নাসিমেন্তোর অনুপস্থিতিতে শুরু থেকে ভুগল আবাহনীর আক্রমণভাগ। নাবীব নেওয়াজ জীবনের চোট পেয়ে প্রথমার্ধেই মাঠ ছাড়া বিপদ বাড়াল আরও। দ্বিতীয়ার্ধে দেনিয়েল কলিনদ্রেসের গোলে কিছুটা আশা জাগল বটে। কিন্তু শেষ রক্ষা হলো না। ডেভিড উইলিয়ামসের হ্যাটট্রিকে আবাহনীর স্বপ্ন ভেঙে এএফসি কাপের মূল পর্বে উঠে গেল মোহনবাগান।
  • আবাহনী-মোহনবাগান দুই দলের কাছেই ‘ফাইনাল’
    দুই দলেরই লক্ষ্য প্লে-অফের বৈতরণী পেরিয়ে এএফসি কাপের ‍মূল পর্বে জায়গা করে নেওয়া। জয় ছাড়া নেই কোনো বিকল্প। আবাহনী ও মোহনবাগানের কাছে ম্যাচটি হয়ে উঠেছে অলিখিত ‘ফাইনাল’। দুই বাংলার দুই ঐতিহ্যবাহী দলের দ্বৈরথ তাই ছড়াচ্ছে উত্তাপও।
  • মোহনবাগান ম্যাচ নিয়ে রোমাঞ্চিত আবাহনী
    এবারের প্রতিপক্ষ শক্তিশালী মোহনবাগান। সামনের পথটা তাই বেশ কঠিন। তবে আবাহনীর কোচ মারিও লেমোস, ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন অনুভব করছেন রোমাঞ্চ।  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দুজনে দৃঢ় কণ্ঠে জানালেন, ভারতের দলটির মুখোমুখি হওয়া নিয়ে কারো মধ্যে নেই কোনো ভীতি।
  • মোহনবাগানকে সামনে পেল আবাহনী
    এএফসি কাপের বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফে আবাহনী কঠিন প্রতিপক্ষই পেল। মূল পর্বে জায়গা পেতে হলে মারিও লেমোসের দলকে জিততে হবে ভারতের ঐতিহ্যবাহী দল মোহনবাগানের বিপক্ষে।
  • এলো না ভালেন্সিয়া, প্লে-অফে আবাহনী
    গুঞ্জন শুরু হয়েছিল রোববার। সোমবার দুপুরে সেটাই নিশ্চিত হয়ে গেল। আর্থিক সমস্যার কারণে এএফসি কাপের বাছাই খেলতে বাংলাদেশে আসছে মালদ্বীপের দল ভালেন্সিয়া। নিয়ম অনুযায়ী ওয়াকওভার পেয়ে বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফে উঠে গেল আবাহনী।
  • ভালেন্সিয়া না এলে ৩ পয়েন্ট আবাহনীর
    মালদ্বীপের দল ভালেন্সিয়ার বাংলাদেশে না আসার গুঞ্জন যদি শেষ পর্যন্ত সত্যি হয়, তাহলে কী হবে? এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) নিয়ম অনুযায়ী লাভই হবে আবাহনীর। ওয়াকওভার পেয়ে এএফসি কাপের বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফে খেলার টিকেট পাবে মারিও লেমোসের দল।
  • ভালেন্সিয়ার না আসার গুঞ্জনের মাঝে আবাহনীর প্রস্তুতি
    হঠাৎ করেই গুঞ্জন ডালপালা মেলেছে-আর্থিক সংকটের কারণে বাংলাদেশে আসছে না মালদ্বীপের দল ভালেন্সিয়া! কিন্তু এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আবাহনীর টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানালেন ‘অফিসিয়ালি কিছু না জানার’ কথা। দলটির কোচ মারিও লেমোস অবশ্য এসব গুঞ্জনের মধ্যে  দল গুছিয়ে নেওয়ার কাজটি সেরে নিলেন নিজের মতো করে।
  • ‘আবাহনীতে খেললে চাপ অনুভব করতেই হবে’
    স্বাধীনতা ক্রীড়া সংঘ থেকে তিনি এসেছেন আবাহনীতে। বলতে গেলে নদী থেকে সমুদ্রে এসে পড়েছেন নেদো তুর্কোভিচ। বড় দলের জার্সি গায়ে তোলার আনন্দ আছে তার; একই সঙ্গে আকাশী-নীলদের ইতিহাস, ঐতিহ্যের উত্তাপ, সমর্থকদের চাপ, সবকিছু ভালোভাবে অনুভবও করতে পারছেন বসনিয়া হার্জেগোভিনার এই ফরোয়ার্ড।
  • কলিনদ্রেসের ডানায় উড়ল আবাহনী
    প্রথম মিনিটেই গোল পেলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। ব্যবধান দ্রুত দ্বিগুণ হলো নাবীব নেওয়াজ জীবনের নিখুঁত শটে। এরপর পাপন সিংয়ের গোলে উত্তর বাঁরিধারা কিছুটা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিল বটে, কিন্তু শক্তিশালী আবাহনীর পথ আগলে দাঁড়াতে পারল না তারা। উড়ে গেল খড়কুঁটোর মতো।
  • ২ লাল কার্ড ও ৪ গোলের আবাহনী-কিংস ম্যাচ ড্র
    গোল হলো চারটি। লাল কার্ড দেখলেন দুই দলের দুজন। দুই দলের ফরোয়ার্ডরা নষ্ট করলেন সুযোগ। মাঠের উত্তাপ মাঝমধ্যে আছড়ে পড়ল ডাগআউটেও। আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংসের ম্যাচটি ছিল এমনই ঘটনাবহুল এবং রোমাঞ্চকর। জয়ের হাতছানি ছিল দুই দলের সামনে, কিন্তু শেষ পর্যন্ত তা হয়েছে ড্র।
  • আবাহনীর হোঁচটের ম্যাচে কলিনদ্রেসের পেনাল্টি মিস
    প্রথমার্ধের বিবর্ণতার পর বেশ কিছু সুযোগ তৈরি করেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় কাজে লাগাতে পারল না আবাহনী। দ্বিতীয়ার্ধে পেনাল্টি পেয়েও সুযোগটা মাটি করলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। পয়েন্ট হারিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে আরও পিছিয়ে পড়ল আবাহনী।
  • আবাহনীকে রুখে দিয়ে স্বাধীনতা সংঘের চমক
    বসুন্ধরা কিংসকে হারিয়ে লিগ শুরু করা স্বাধীনতা ক্রীড়া সংঘ আবারও বিস্ময় উপহার দিল। এবার তারা রুখে দিল আরেক পরাশক্তি আবাহনীকে।
  • শেষ মুহূর্তের পেনাল্টি গোলে জিতল আবাহনী
    নির্ধারিত সময়ে সমতা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়েও ম্যাচ এগোচ্ছিল ড্রয়ের দিকে। শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে বদল এলো দৃশ্যপটে। সফল স্পট কিকে আবাহনীকে স্বস্তির জয় এনে দিলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা।
  • এক আফগানের কাছে আবাহনীর হার
    লিগে প্রথম গোল পেলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। জয়ের সূর্যও উঁকি দিল আবাহনীর আকাশে। কিন্তু এরপর সময় যত গড়াল, আকাশী-নীলদের সম্ভাবনা ফিকে হয়ে গেল! শেষ দিকে কিছুটা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও পেরে উঠল না। আফগান মিডফিল্ডার ওমিদ পোপালজাইয়ের নৈুপণ্যে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ল চট্টগ্রাম আবাহনী।
  • অবশেষে জয় পেল মুক্তিযোদ্ধা সংসদ
    মাঠে নামলেই হার-প্রিমিয়ার লিগে গত চার রাউন্ডে এই ছিল মুক্তিযোদ্ধা সংসদের অবস্থা। অবশেষে দৃশ্যপটে এলো পরিবর্তন। স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে প্রথম জয় পেল তারা।
  • সিলেট নয়, কিংসকে খেলতে হবে কলকাতায়
    এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ভেন্যু হিসেবে সিলেট জেলা স্টেডিয়ামকে চেয়েছিল বসুন্ধরা কিংস ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তাদের সে চাওয়া পূরণ হচ্ছে না। এই গ্রুপের খেলাগুলো ভারতের কলকাতায় আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।
  • উত্তাপের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারাল আবাহনী
    চির প্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াই শুরু থেকে ছড়াল উত্তেজনার রেণু। কর্নার ও ফ্রি কিকের সময় বক্সে কিংবা লাইনে দাঁড়ানো নিয়ে ঠেলাঠেলি, ধাক্কাধাক্কি হলো। উত্তেজনাপূর্ণ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ‘দুই সোহেলের’ নৈপুণ্যে হারাল আবাহনী লিমিটেড।
  • শেখ রাসেলকে হারিয়ে শীর্ষে আবাহনী
    বসুন্ধরা কিংস অ্যারেনা শেখ রাসেল ক্রীড়া চক্রেরও ‘হোম ভেন্যু।’ তবে বসুন্ধরা কিংসের মতো নিজেদের মাঠে তাদের শুরুটা হলো না জয়ের রঙে রঙিন। উল্টো হজম করতে হলো তিন গোল। প্রতিপক্ষের মাঠে গোল পেলেন জুয়েল রানা, মিলাদ শেখ সুলেমানি, নাবীব নেওয়াজ জীবন। সহজ জয়ে প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষে উঠল আবাহনী লিমিটেড।
  • দোরিয়েলতনের ৬ মিনিটের হ্যাটট্রিকে উড়ে গেল রহমতগঞ্জ
    স্রেফ ছয় মিনিটে ম্যাচের ভাগ্য গড়ে দিলেন দোরিয়েলতন রদ্রিগেজ নাসিমেন্তো। প্রথমে হেডে, এরপর নিখুঁত কোনাকুনি শটে এবং সবশেষ গোলরক্ষককে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করলেন। উপহার দিলেন এবারের প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিক। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে উড়িয়ে দিল আবাহনী।
  • দোরিয়েলতনের গোলে স্বস্তির ড্র আবাহনীর
    একের পর এক সুযোগ পেয়ে নষ্ট করল আবাহনী। ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপে সর্বোচ্চ গোলদাতা দোরিয়েলতন রদ্রিগেজ নাসিমেন্তো পেনাল্টিও মিস করলেন। তাদের ব্যর্থতার মাঝে পুলিশ এফসি জাগাল আবাহনীর বিপক্ষে প্রথম জয়ের সম্ভাবনা। তবে যোগ করা সময়ে দলটির সে আশা ভেস্তে দিলেন দোরিয়েলতনই।
  • দোরিয়েলতনের গোলে আবাহনীর স্বস্তির জয়
    শীতের হালকা বৃষ্টিতে কিছুটা ভারী হয়ে উঠল মাঠ। তাতে স্বাভাবিক খেলায় হলো ছন্দপতন। শক্তিশালী আবাহনীকে দেখা গেল না চেনা আগ্রাসী রূপে। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তোর গোলে ঠিকই স্বস্তির জয়ে লিগ শুরু করল মারিও লেমোসের দল। 
  • আবাহনীর 'ট্রেবল' জয়ের হাতছানিতে স্বপ্নাতুর কোচ
    সোনালী সময়ের আভা যেন ফিরে এসেছে আবাহনী লিমিটেডের আঙিনায়। এবার স্বাধীনতা কাপ দিয়ে তিন দশকেরও বেশি সময় পর জিতেছে তারা মৌসুম শুরুর টুর্নামেন্ট। এরপর জয়োৎসব করেছে ফেডারেশন কাপেও। ঐতিহ্যবাহী দলটির পরের অভিযান প্রিমিয়ার লিগের ট্রফি পুনরুদ্ধার করা। লিগ জিতে সাফল্যের বৃত্তপূরণের প্রত্যয় জানালেন আবাহনী কোচ মারিও লেমোস।
  • কলিনদ্রেস বললেন ‘সাবাশ’, মারিও লেমোসের কাছে ‘বিশেষ কিছু’
    শেষের বাঁশি বাজতেই শুরু হলো আবাহনীর উদযাপন। রাকিব-কলিনদ্রেসরা একে অন্যকে আলিঙ্গনে বাঁধলেন। নিজেদের মতো করে গানের তালে তালে নাচলেন মামুনরা। বৃত্ত এঁকে ঘুরে ঘুরে উদযাপনের পর কোচ মারিও লেমোস দলবল নিয়ে ছুটলেন গ্যালারির দিকে। সেখানে সমর্থকদের সঙ্গে ফেডারেশন কাপের দ্বাদশ শিরোপা জয়ের আনন্দ ভাগাভাগি করে নিলেন তারা। মাঠের ভেতরে অন্যপ্রান্তে তখন ভিন্ন চিত্র। প্রথম শিরোপা জয়ের খুব কাছাকাছি এসে আরও একবার ব্যর্থ হওয়ার হতাশায় মুখ ঢেকে বসে ছিলেন রহমতগঞ্জের চিজোবা-তুষাররা।
  • ফেডারেশন কাপের মুকুট পুনরুদ্ধার আবাহনীর
    শুরুর দিকে আবাহনীকে চেপে ধরল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। কিন্তু ফেডারেশন কাপের রেকর্ড শিরোপা জয়ের অভিজ্ঞতায় ঋদ্ধ আকাশী-নীলরা গুছিয়ে উঠল একটু একটু করে। মাঝপথে ম্যাচের নিয়ন্ত্রণও পেয়ে যায় তারা। ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেওয়া রহমতগঞ্জের বিপক্ষে মধুর প্রতিশোধ নিয়ে মুকুট পুনরুদ্ধার করল মারিও লেমোসের দল।
  • আবাহনীর দ্বাদশ নাকি রহমতগঞ্জের প্রথম
    এক মৌসুম আগে সম্ভাবনা উঁকি দিয়েছিল প্রথমবারের মতো। কিন্তু বসুন্ধরা কিংসের কাছে হেরে স্বপ্ন ভেঙেছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির। নতুন করে আবার জেগেছে আশা। এবার তাদের প্রতিপক্ষ ফেডারেশন কাপের রেকর্ড চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। আকাশী-নীলরাও মুখিয়ে রেকর্ডটাকে আরেকটু উচুঁতে তুলতে।
  • উত্তাপের ম্যাচে সাইফকে হারিয়ে ফাইনালে আবাহনী
    পেনাল্টি গোলে এগিয়ে গেল আবাহনী লিমিটেড। এরপর সুযোগ নষ্টের মিছিলে যোগ দিলেন জীবন-রাকিবরা। প্রথমার্ধেই সমতায় ফেরা সাইফ স্পোর্টিং দ্বিতীয়ার্ধে দুটো পেনাল্টি পেয়ে কাজে লাগাতে পারল একটি। মাঝপথে রেফারি শারীরিকভাবে অসুস্থ বোধ করায় বাকি সময় ম্যাচ পরিচালনা করলেন চতুর্থ অফিসিয়াল। অতিরিক্ত সময়ের যোগ করা সময়ে সমতায় ফিরে ম্যাচ টাইব্রেকারে নিল সাইফ স্পোর্টিং। এতসব ঘটনার ম্যাচে সাইফ স্পোর্টিংকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠল আবাহনী।
  • ‘৩০ শটের টাইব্রেকারে’ শেখ রাসেলের জয়
    প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দারুণ খেলে সমতায় ফিরল শেখ রাসেল ক্রীড়া চক্র। দ্বিতীয়ার্ধে ফের আবাহনী এগিয়ে গেল, শেষ দিকে সমতায় ফিরে ম্যাচ টাইব্রেকারে নিয়ে গেলো শেখ রাসেল। সেখানে নাটকীয়তার পর নাটকীয়তা। শেষ পর্যন্ত ৩০ শটের শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে জিতে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল শেখ রাসেল।
  • আবাহনী কোচ লেমোসের শূন্যতা পূরণের আনন্দ
    শেষের বাঁশি বাজতেই ডাগআউট থেকে ছুটলেন শিষ্যদের দিকে। একদফা উদযাপন শেষ করে একাই ছুটে গেলেন দক্ষিণ দিকের গ্যালারির দিকে। সমর্থকদের সঙ্গে মেতে উঠলেন শিরোপা উৎসবে। আবাহনীর কোচ হিসেবে মারিও লেমোসের প্রথম শিরোপা জয়ের আনন্দ হলো এমনই বাঁধনহারা।
  • কিংসকে উড়িয়ে চ্যাম্পিয়ন আবাহনী
    আগের চার ম্যাচে গোল না পাওয়া রাকিব হোসেন মহাগুরুত্বপূর্ণ ফাইনালে এসেই কাজের কাজটি করলেন। বসুন্ধরা কিংসের জালে গোল উৎসব করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তোও। দারুণ জয়ে তিন দশক পর স্বাধীনতা কাপের মুকুট ফিরে পেল আবাহনী লিমিটেড।
  • কলিনদ্রেস-জীবনের নৈপুণ্যে ফাইনালে আবাহনী
    দারুণ এক ফ্রি কিকে আবাহনীকে এগিয়ে নিলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। কোস্টা রিকার এই ফরোয়ার্ড আরেকটি ফ্রি কিকে তৈরি করে দিলেন নাবীব নেওয়াজ জীবনের গোলের পথ। দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে সাইফ স্পোর্টিংকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • দুই ব্রাজিলিয়ানের নৈপুণ্যে গ্রুপ সেরা আবাহনী
    আক্রমণভাগে আলো ছড়ালেন দুই ব্রাজিলিয়ান দোরিয়েলতন গোমেজ নাসিমেন্তো ও রাফায়েল অগাস্তো দি সিলভা। শুরুতে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণ জয় পেল আবাহনী লিমিটেড। ‘এ’ গ্রুপের সেরা হয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • রয়েল-দি সিলভায় আবাহনীর শুভসূচনা
    শুরুর দিকে স্বাধীনতা ক্রীড়া সংঘ লড়ল সমানে সমান। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নবাগত দলটি হারাতে থাকল ছন্দ। জড়তা কাটিয়ে গুছিয়ে উঠল আবাহনী লিমিটেড। শেষ দিকে নাটকীয়তার ইঙ্গিত মিললেও মেহেদী হাসান রয়েল ও রাফায়েল দি সিলভার নৈপুণ্যে স্বাধীনতা কাপে শুভসূচনা করল প্রতিযোগিতার ২০১৬ সালের রানার্সআপরা।
  • নতুনদের নিয়ে নতুন স্বপ্ন আবাহনীর
    মামুনুল ইসলাম মামুন, রায়হান হাসান, নাসিরউদ্দিন চৌধুরী, ওয়ালি ফয়সালদের মতো অভিজ্ঞদের ছেড়ে দিয়েছে আবাহনী। দলে টেনেছে একঝাঁক নতুন খেলোয়াড়। কোস্টা রিকার হয়ে বিশ্বকাপ খেলা দেনিয়েল কলিনদ্রেস সোলেরাকেও দলে ভিড়িয়েছে তারা। প্রিমিয়ার লিগ, ফেডারেশন কাপ পুনরুদ্ধারের স্বপ্ন নতুন করে দেখছে দলটি।
  • ‘দুই সেকেন্ডে’ মেরিনার্সকে হারাল আবাহনী
    ম্যাচের ঘড়িতে তখন খেলা শেষ হতে মাত্র ২ সেকেন্ড বাকি। পেনাল্টি কর্নার পেল আবাহনী। দারুণ হিটে লক্ষ্যভেদ করলেন খোরশেদুর রহমান। মেরিনার ইয়াংসকে হারিয়ে প্রিমিয়ার ডিভিশন হকি লিগের শিরোপা লড়াই জমিয়ে তুলল আবাহনী।
  • বিশ্বকাপ খেলা কলিনদ্রেস এবার আবাহনীতে
    চুক্তির প্রস্তাব প্রত্যাশা অনুযায়ী না হওয়ায় বসুন্ধরা কিংসকে বিদায় বলেছিলেন দেনিয়েল কলিনদ্রেস সোলেরা। ঢাকার মাঠ মাতানো এই ফরোয়ার্ড এবার খেলবেন আবাহনী লিমিটেডের হয়ে। আপাতত তাকে এক মৌসুমের জন্য দলে টেনেছে আকাশী-নীলরা।
  • মোহামেডানকে হারিয়ে মধুর প্রতিশোধ আবাহনীর
    ম্যাচজুড়ে আক্রমণে এগিয়ে থাকলেও ১৪টি পেনাল্টি কর্নার ও একটি পেনাল্টি স্ট্রোক থেকে মাত্র একটি গোল করতে পারল মোহামেডান! দুই আর্জেন্টাইন হোয়াকিম মেনিনি ও গনসালো পেইয়াত ছিলেন বড্ড মলিন। সুযোগ কম তৈরি করলেও সেগুলো কাজে লাগিয়ে জয়ের উচ্ছ্বাসে ভাসল আবাহনী।
  • সহজ গ্রুপে বসুন্ধরা কিংস, মোহামেডান ও আবাহনী
    স্বাধীনতা কাপের গ্রুপ পর্বে মোটামুটি মসৃণ পথ পাচ্ছে বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মতো বড় দলগুলো। প্রিমিয়ার লিগের ১২ দল, মুক্তিযুদ্ধে অবদান রাখা তিন বাহিনীসহ মোট ১৫ দল নিয়ে হবে এবারের আসর।
  • এএফসি কাপে কিংসের সঙ্গে আবাহনী
    এএফসি কাপে খেলার জন্য ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করা দলগুলোর তালিকা দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। বাংলাদেশের কেবল বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড শর্ত পূরণ করতে পেরেছে। এএফসি কাপের ২০২২ সালের আসরে অংশ নেওয়ার সুযোগও পাচ্ছে তারা।
  • হকিতে মেরিনার্সের ১২ তে ১২
    শুরুর দুই অর্ধে মেরিনার ইয়াংসের সঙ্গে দারুণ লড়াই করল সোনালী ব্যাংক। কিন্তু পরের দুই অর্ধে তাদের প্রতিরোধে ধরল চিড়। একের পর এক গোল করে বড় জয় তুলে নিল মেরিনার্স। একই দিনে সুপার ফাইভে জয়ে শুরু করল আবাহনী লিমিটেডও।
  • চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে উড়িয়ে দিল মোহামেডান
    দুই আর্জেন্টাইন এবং একজন করে ভারতীয় ও পাকিস্তানি নিয়ে মাঠে নেমেছিল মোহামেডান স্পোর্টিং। তিন ডাচ নিয়ে নেমেছিল আবাহনী লিমিটেড। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই হলো জমজমাট। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারল কেবল মোহামেডান। আবাহনীকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থেকে প্রিমিয়ার ডিভিশন হকি লিগের সুপার ফাইভে উঠল তারা।
  • ১১ ম্যাচের সবগুলো জিতে সুপার ফাইভে মেরিনার্স
    প্রথম ধাপের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য করল মেরিনার ইয়াংস। সবশেষ আবাহনী লিমিটেডকে হারিয়ে প্রিমিয়ার বিভাগ হকি লিগের সুপার ফাইভে তারা জায়গা করে নিল ১১ ম্যাচের সবগুলো জিতে!
  • আবাহনীকে হারিয়ে মেরিনার্সের শিরোপা
    টানা জয়ের ধারায় থেকে ফাইনালে ওঠা মেরিনার ইয়াংস জ্বলে উঠল শিরোপা লড়াইয়েও। আবাহনীকে হারিয়ে প্রায় সাড়ে তিন বছর পর ফেরা ক্লাব কাপ হকির শিরোপা জিতেছে মেরিনার্স।
  • ক্লাব কাপ হকির সেমিতে আবাহনী ও মোহামেডান
    জয়ের ধারাবাহিকতা ধরে রেখে ‘এ’ গ্রুপের সেরা হয়ে ক্লাব কাপ হকির সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড। জয়ে ফেরা মোহামেডান সেরা চারে জায়গা করে নিয়েছে গ্রুপ রানার্সআপ হয়ে।
  • শেষ মুহূর্তের গোলে মোহামেডানকে হারাল আবাহনী
    দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মাঠের লড়াই জমল না তেমন একটা। যা একটু উত্তাপ ছড়াল রেফারির সিদ্ধান্ত নিয়ে মোহামেডানের আপত্তিতে খেলা সাত মিনিট বন্ধ থাকায়। নিষ্প্রাণ ড্রয়ের দিকে ছুটতে থাকা ম্যাচে প্রাণ ফিরল শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে। মোহামেডানকে হারিয়ে জয়ের ধারায় থাকল আবাহনী।
  • ক্লাব কাপ হকিতে আবাহনী ও মোহামেডানের উড়ন্ত সূচনা
    তিন বছর পর ক্লাব কাপ দিয়ে টার্ফে গড়াল হকি। উদ্বোধনী দিনটা দুই বড় দল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব রাঙাল বড় জয় দিয়ে।
  • হকিতে একই গ্রুপে আবাহনী ও মোহামেডান
    তিন বছর পর ক্লাব কাপ দিয়ে টার্ফে ফিরছে হকি। আট দল নিয়ে হওয়া এ আসর শুরু হবে আগামী ৭ অক্টোবর। একই গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।
  • ‘আজ শুধুই উদযাপন, জাতীয় দল নিয়ে ভাবনা কাল’
    অস্কার ব্রুসন আবারও পাশ কাটিয়ে গেলেন। জাতীয় দলের দায়িত্ব নিয়ে পরিষ্কার করে বললেন না তেমন কিছু। তবে যতটুকু ইঙ্গিত দিলেন, সেখানে মোটামুটি পরিষ্কার হয়ে গেল মঙ্গলবার থেকেই নতুন চ্যালেঞ্জ নিয়ে ভাবতে বসবেন তিনি। আপাতত স্প্যানিশ এই কোচ উপভোগ করতে চান বসুন্ধরা কিংসের হয়ে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের আনন্দ।
  • নিজেদের পয়েন্টের রেকর্ড গড়ে লিগ শেষ কিংসের
    চার ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা জেতা বসুন্ধরা কিংসের শেষটা হলো ড্র দিয়ে। তবে ঠিকই প্রিমিয়ার লিগে নিজেদের সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড ভেঙে শেষটা টানল তারা।
  • জাতীয় দলের ১০ জন নিয়ে আবাহনীর হকি দল
    তিন বছর পর শুরু হওয়া হকির দলবদলের প্রথম দিনেই ঘর গুছিয়ে নিয়েছে আবাহনী। জাতীয় দলের ১০ খেলোয়াড়কে টেনে শক্তিশালী দলই গড়েছে ২০১৪ সালে সবশেষ প্রিমিয়ার লিগ শিরোপা জেতা দলটি।
  • উত্তর বারিধারার জালে ৮ গোল আবাহনীর
    প্রথমার্ধে জুয়েল রানার আক্রমণ থেকে দুটো পেনাল্টি পেল আবাহনী লিমিটেড। দ্বিতীয়ার্ধে দুই মিনিটের মধ্যে জোড়া গোলও করলেন এই ফরোয়ার্ড। হ্যাটট্রিকে আলো ছড়ালেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। উত্তর বারিধারাকে গোল বন্যায় ভাসিয়ে দিল মারিও লেমোসের দল।
  • এক আবাহনীর জয়, আরেকটির হার
    এক দিনে দুই আবাহনী ছুটল দুই দিকে! বৃষ্টিভেজা ভারি মাঠে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে দাপুটে ফুটবল খেলে আবাহনী তুলে নিল দারুণ জয়। অন্যদিকে পয়েন্ট টেবিলে নিচের দিকের দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির কাছে হেরে গেছে চট্টগ্রাম আবাহনী।
  • আবাহনীকে হারিয়ে দিল সাইফ
    পরপর দুই মিনিটে দুই গোলে দারুণভাগে ঘুরে দাঁড়াল আবাহনী লিমিটেড। কিন্তু হার এড়াতে পারল না তারা। ইকেচুকু কেনেথের জোড়া গোলে দারুণ এক জয় পেল সাইফ স্পোর্টিং।
  • জুয়েলের হ্যাটট্রিকে আবাহনীর বড় জয়
    দিনের প্রথম ম্যাচেই প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করেছিল বসুন্ধরা কিংস। আবাহনীর ম্যাচটা তাই হয়ে যায় রানার্সআপ হওয়ার পথে থাকার উপলক্ষ্য। জুয়েল রানার হ্যাটট্রিকে আরামবাগ ক্রীড়া সংঘকে উড়িয়ে সে পথে ভালোভাবে থাকল মারিও লেমোসের দল।
  • প্রথমার্ধ শেখ জামালের, দ্বিতীয়ার্ধ আবাহনীর
    প্রথমার্ধে প্রতিপক্ষের রক্ষণের ভুল আর গোলরক্ষক শহীদুল আলম সোহেলের মনোযোগের ঘাটতির সুযোগ নিল শেখ জামাল। বিরতির পর মরিয়া আবাহনী লিমিটেড ঘুরে দাঁড়াল দারুণভাবে। প্রিমিয়ার লিগে দুই দলের দ্বিতীয় লেগের ম্যাচটিও শেষ হলো সমতায়।
  • মুক্তিযোদ্ধা সংসদে ধরাশায়ী আবাহনী
    আবাহনী নেমেছিল টানা ছয় লিগ ম্যাচ অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়ে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সঙ্গী ছিল টানা আট ম্যাচের জয় খরা। দুই দলের লড়াইয়ে আবাহনীকে উড়িয়ে খরা কাটাল মুক্তিযোদ্ধা সংসদ।
  • চিজোবা ও মামুনুলের নৈপুণ্যে আবাহনীর জয়
    কর্দমাক্ত ও পিচ্ছিল মাঠে খেলার স্বাভাবিক গতি হলো ব্যহত। বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে ঘাম ছুটল দুই দলের খেলোয়াড়দের। এরই মাঝে সানডে চিজোবা ও মামুনুল ইসলাম উপহার দিলেন দারুণ গোল। প্রিমিয়ার লিগে দশম জয় তুলে নিল আবাহনী লিমিটেড।
  • ফের ড্র আবাহনী-মোহামেডান দ্বৈরথ
    দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দ্বৈরথ ছড়াল না তেমন উত্তাপ। আবাহনীর রক্ষণের ভুলের সুযোগে এগিয়ে যাওয়া মোহামেডান পারল না ব্যবধান ধরে রাখতে। প্রথম লেগের মতো প্রিমিয়ার লিগে দ্বিতীয় দেখায়ও পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।
  • হঠাৎ এএফসি কাপ থেকে ‘বাদ’ আবাহনী!
    প্লে-অফ ম্যাচ নিয়ে কিছু দিন ধরে এএফসির সঙ্গে চিঠি চালাচালি চলছিল আবাহনী লিমিটেডের। সবশেষ শোনা গিয়েছিল, এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের প্রথম লেগের ম্যাচ তারা আয়োজন করতে চায় ৫ থেকে ৭ মে’র মধ্যে; ঢাকাতেই। কিন্তু হঠাৎ করেই এশিয়ান ফুটবল কনফেডারেশন বিবৃতি দিয়ে জানিয়েছে, আবাহনীর প্লে-অফ ম্যাচে খেলা হচ্ছে না।
  • ঢাকাতেই আবাহনীর এএফসি কাপের প্লে-অফ?
    ভারতে করোনাভাইরাসের সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ায় দেশটির সঙ্গে বাংলাদেশের স্থল ও আকাশ পথের যোগাযোগ বন্ধ। ওদিকে মালদ্বীপও সাড়া দিচ্ছে না। সব মিলিয়ে এএফসি কাপে আবাহনী লিমিটেড ও ইগলস ক্লাবের বিপক্ষে প্লে-অফের ম্যাচটি ঢাকাতেই হওয়ার সম্ভাবনা বাড়ছে দিনকে দিন।
  • আবাহনীকে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস
    বরাবরের মতো আক্রমণের পসরা মেলল বসুন্ধরা কিংস। অজেয় আবাহনী লিমিটেডের পাল্টা জবাব দেওয়া তো দূর অস্ত, খেই হারাল প্রথম গোল হজমের পরই। দুই অর্ধে আধিপত্যের ছড়ি ঘুরিয়ে জিতল অস্কার ব্রুসনের দল। লিগের মুকুট ধরে রাখার পথে এগিয়ে গেল আরও এক ধাপ।
  • শেষ সময়ের গোলে আবাহনীকে হতাশ করল শেখ রাসেল
    ম্যাচ তখন এগিয়ে শেষের পথে, আবাহনী পাচ্ছিল জয়ের সুবাস। কিন্তু শেষের আগে তো শেষ নয় কিছুই! ৯২তম মিনিটে সিওভুস আসরোরভের দুর্দান্ত হেড শেখ রাসেলকে এনে দিল আবাহনীর পয়েন্টে ভাগ বসানোর তৃপ্তি।
  • স্বস্তির জয় আবাহনীর
    প্রথমার্ধে সুযোগ নষ্ট করা আবাহনী দ্বিতীয়ার্ধে পেল কাঙ্ক্ষিত গোল। সাইফ স্পোর্টিংকে হারিয়ে প্রিমিয়ার লিগে তুলে নিল স্বস্তির জয়।
  • আরামবাগকে উড়িয়ে জয়ে ফিরল আবাহনী
    আক্রমণভাগে আলো ছড়ালেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো রদ্রিগেজ দি সৌজা ফিলহো। জালের দেখা পেলেন মাসিহ সাইঘানি ও দীপক রায়। প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘকে উড়িয়ে জয়ে ফিরল আবাহনী লিমিটেড।
  • আবাহনী-শেখ জামাল রোমাঞ্চকর ড্র
    দুইবার এগিয়ে গেল আবাহনী লিমিটেড। প্রতিবার দারুণভাবে ঘুরে দাঁড়াল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। প্রিমিয়ার লিগের দুই সাবেক চ্যাম্পিয়নের ম্যাচটি হয়েছে রোমাঞ্চকর ড্র।
  • জয়ে ফিরল আবাহনী
    জোড়া গোল করলেন মাসিহ সাইঘানি। জালের দেখা পেলেন সোহেল রানা ও দীপক রায়। এক গোল শোধ করে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও শেষ রক্ষা হয়নি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। তাদের হারিয়ে জয়ে ফিরেছে আবাহনী লিমিটেড।
  • শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে জিতল শেখ রাসেল
    ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও দুই দল খেললো নিষ্প্রাণ ফুটবল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আত্মঘাতী গোলে এগিয়ে গেলো শেখ রাসেল ক্রীড়া চক্র; মাঠ ছাড়ল স্বস্তির জয় নিয়ে।
  • তিন পেনাল্টির ম্যাচে দুই আবাহনীর ড্র
    পেনাল্টি গোলে এগিয়ে গেলো আবাহনী লিমিটেড। পেনাল্টি থেকেই সমতায় ফিরল চট্টগ্রাম আবাহনী। পরে আরেকটি পেনাল্টি থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হলো বন্দরনগরীর দলটি। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।
  • মোহামেডান-আবাহনী রোমাঞ্চকর ড্র
    একদিকে যেন উড়ছিল আবাহনী লিমিটেড। আর উত্থান-পতনের মধ্যে ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু মর্যাদার লড়াইয়ে ঠিকই জ্বলে উঠল তারা। টানা তিন জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা আবাহনীকে রুখে দিয়েছে শন লেনের দল।
  • জুয়েলের গোলে টানা তৃতীয় জয় আবাহনীর
    আক্রমণের পসরা মেলেও মিলছিল না গোলের দেখা। অবশেষে ম্যাচের শেষ দিকে পার্থক্য গড়ে দেন আবাহনীর বদলি ফরোয়ার্ড জুয়েল রানা। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রাখল মারিও লেমোসের দল।
  • ফিলহো-বেলফোর্টে অনায়াস জয় আবাহনীর
    প্রথম ম্যাচের মতো গোলের জন্য এবার শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়নি আবাহনী লিমিটেডকে। প্রথমার্ধে ফ্রান্সিসকো রদ্রিগেজ দি সৌজা ফিলহো দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। পরে কয়েকটি নিশ্চিত সুযোগ নষ্ট হলেও ব্রাদার্স ইউনিয়নকে অনায়াসে হারানোর তৃপ্তি নিয়ে মাঠ ছেড়েছে মারিও লেমোসের দল।
  • পুলিশের বিপক্ষে আবাহনীর ঘাম ঝরানো জয়
    গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও মিলছিল না গোলের দেখা। অবশেষে শেষ দিকে কেরভেন্স ফিলস বেলফোর্ট পেলেন জালের দেখা। কষ্টের জয়ে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল আবাহনী লিমিটেড।
  • আবাহনীর তাবুতে করোনাভাইরাসের হানা
    প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর আগে বড়সর ধাক্কা খেল আবাহনী লিমিটেড। কোচ, খেলোয়াড় ও স্টাফসহ দলটির সাত জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • ‘আবাহনীর চেয়ে আমরা ভালো খেলেছি’
    ‘অলিখিত ফাইনালে’ আবাহনী লিমিটেডকে হারিয়ে ফাইনালে উঠে দারুণ তৃপ্তি অনুভব করছেন অস্কার ব্রসন। বসুন্ধরা কিংস কোচের দাবি, ফেডারেশন কাপের রেকর্ড চ্যাম্পিয়নদের চেয়ে ভালো খেলেছে তার দল।
  • আবাহনীকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস
    দুই পরাশক্তির জমজমাট লড়াইয়ে প্রথমার্ধে পিছিয়ে পড়া বসুন্ধরা কিংস বিরতির পর সমতা টানে। অতিরিক্ত সময়ের দ্বিতীয় অর্ধে শিরোপাধারীদের এগিয়ে নেন রাউল অস্কার বেসেরা। যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান জোনাথন দে সিলভেইরা ফের্নান্দেস। প্রতিযোগিতার রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়নদের হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে অস্কার ব্রুসনের দল।
  • ব্রুসনের চোখে কঠিন ম্যাচ, লেমোসের কাছে ফাইনাল
    এক দল ফেডারেশন কাপের রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন। আরেক পক্ষ আছে মুকুট ধরে রাখার মিশনে। সাফল্যের পাতায় ঢের ব্যবধান নিয়ে এবার ফেডারেশন কাপের সেমি-ফাইনালে মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড। দুই দলের কোচের মতে, দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে লড়াইটি।
  • রোমাঞ্চ নিয়ে আবাহনীর অপেক্ষায় তপু
    আবাহনী-মোহামেডানের ঐতিহ্যবাহী দ্বৈরথে খেলার অভিজ্ঞতা আছে দুই দলের হয়েই। তপু বর্মন এবার প্রথম বসুন্ধরা কিংসের হয়ে খেলবেন আবাহনীর বিপক্ষে। স্বাভাবিকভাবে দারুণ রোমাঞ্চ অনুভব করছেন এই ডিফেন্ডার। প্রতিশ্রুতি দিলেন উপভোগ্য ম্যাচ উপহার দেওয়ার।
  • শেষ চারে উঠতে পেরেই খুশি আবাহনী কোচ
    শুরু থেকে আক্রমণাত্মক খেললেও আবাহনী লিমিটেডের গোলের অপেক্ষা ফুরোয় শেষে গিয়ে। এতটা সময় গোলের জন্য অপেক্ষা করতে হলেও হতাশ নন আবাহনী কোচ মারিও লেমোস।
  • শেষ দিকের গোলে সেমিতে আবাহনী
    শুরু থেকে আক্রমণাত্মক খেলা আবাহনী পাচ্ছিল না গোলের দেখা। অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অধরা গোলের দেখা পেল দলটি। উত্তর বারিধারাকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • মোহামেডানকে নিয়ে শেষ আটে আবাহনী
    দারুণ এক ফ্রি কিকে আবাহনী লিমিটেডকে এগিয়ে নিলেন মাসিহ সাইঘানি। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করলেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। শেষ দিকে ম্যাচে ফেরা গোল পেলেও শেষ রক্ষা হয়নি মুক্তিযোদ্ধা সংসদের। তাদের হারিয়ে গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠল মারিও লেমোসের দল।
  • আবাহনীর তাবুতে ব্রাজিলিয়ান মিডফিল্ডার সিলভা
    শক্তিশালী দল গঠনের চেষ্টায় এবার ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তো সান্তোস দা সিলভাকে দলে ভেড়াল আবাহনী লিমিটেড ।
  • মোহামেডানকে উড়িয়ে শুরু আবাহনীর
    প্রথমার্ধের শেষ দিকে চার মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিল আবাহনী। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রেখে ফেডারেশন কাপের শুরুটা রাঙাল মারিও লেমোসের দল।
  • আধিপত্য ধরে রাখার লক্ষ্য বসুন্ধরার, বড় প্রত্যাশা আবাহনীর
    অবশেষে হচ্ছে প্রতীক্ষার অবসান। থমকে থাকা ক্লাব ফুটবল ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াতে যাচ্ছে। বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেডের মতো শক্তিশালী দলগুলো দেখছে নতুন মৌসুমকে রাঙিয়ে রাখার বড় স্বপ্ন। মোহামেডান স্পোর্টিংয়ের লক্ষ্য গ্রুপ পর্ব পেরুনো।
  • দল গুছিয়ে নিল আবাহনী ও মোহামেডান
    নতুন মৌসুম সামনে রেখে দল গুছিয়ে নিয়েছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারুণ্য নির্ভর দল নিয়ে লড়াই করতে চায় মোহামেডান। ভারসাম্যপূর্ণ দল নিয়ে শিরোপায় চোখ আবাহনীর।
  • নতুন চুক্তি করেই শিরোপা পুনরুদ্ধারের ঘোষণা আবাহনী কোচের
    আরও এক মৌসুম আবাহনী লিমিটেডের দায়িত্বে থাকছেন মারিও লেমোস। ২০২০-২১ মৌসুম সামনে রেখে পুরনো লক্ষ্যই জানালেন এই পর্তুগিজ কোচ। পুনরুদ্ধার করতে চান ২০১৮-১৯ মৌসুমে হারানো প্রিমিয়ার লিগের মুকুট।
  • এএফসির ‘ম্যাজিক মোমেন্টসে’ আবাহনী
    গত এএফসি কাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাসিহ সাইঘানির শেষ সময়ের গোলে জয়ের উচ্ছ্বাসে ভেসেছিল আবাহনী লিমিটেড। প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে খেলার টিকেটও পেয়েছিল তারা। আবাহনীর আলোচিত সেই জয় এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) সেরা ‘ম্যাজিক মোমেন্টস’ তালিকায় ঠাঁই পেয়েছে।
  • চিজোবার হ্যাটট্রিকে জয়ে ফিরল আবাহনী
    দুই অর্ধেই জোড়া গোলের আলো ছড়ালেন সানডে চিজোবা। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের নৈপুণ্যে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে আবাহনী।
  • প্রথম হার আবাহনীর
    ম্যাড়মেড়ে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও আবাহনী লিমিটেডের খেলায় ফেরেনি চেনা ছন্দ। দ্বিতীয়ার্ধের গোলে ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়নদের চলতি প্রিমিয়ার লিগে প্রথম হারের স্বাদ দিয়েছে চট্টগ্রাম আবাহনী।
  • ঐতিহ্যের দ্বৈরথে মোহামেডানকে গুঁড়িয়ে দিল আবাহনী
    লিগে দুই দলের সবশেষ দ্বৈরথের উল্টো মঞ্চায়ন হলো। আগেরবার ছড়ি ঘুরিয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। এবার দাপট দেখাল আবাহনী লিমিটেড। নতুন বছরে ঐতিহ্যবাহী দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াইয়ে দাপুটে জয় পেয়েছে মারিও লেমোসের দল।
  • কষ্টে জয়ে ফিরল আবাহনী
    রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারাতে ঘাম ছুটে গেছে আবাহনী লিমিটেডের। নাবীব নেওয়াজ জীবনের একমাত্র গোলে জিতেছে মারিও লেমোসের দল।
  • ব্রাদার্সে হোঁচট আবাহনীর
    প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে আবাহনী লিমিটেড। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করেছে মারিও লেমোসের দল।
  • পুলিশকে হারিয়ে শুরু আবাহনীর
    রক্ষণ জমাট রেখে খেলতে থাকা বাংলাদেশ পুলিশকে হারাতে ঘাম ছুটে গেছে আবাহনী লিমিটেডের। দুই অর্ধের গোলে জিতেছে মারিও লেমোসের দল।
  • ‘গোল পাইনি, তাই বিদায় নিয়েছি’
    লক্ষ্যপূরণ করতে দরকার ছিল গোলের। তা মেলেনি। আবাহনী কোচ মারিও লেমোসও অকপটে জানালেন, গোল না পাওয়ার কারণে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের আগে বিদায় নিতে হয়েছে তার দলকে।
  • মাজিয়ার মাঠে ড্র করে বিদায় আবাহনীর
    কঠিন সমীকরণ মেলাতে পারেনি আবাহনী লিমিটেড। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের মাঠে ড্র করে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফের আগেই ছিটকে গেছে মারিও লেমোসের দল।
  • ভুল শুধরে লক্ষ্য পূরণের আত্মবিশ্বাস আবাহনীর
    এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফে খেলতে হলে মেলাতে হবে কঠিন সমীকরণ। তবে সব বাধা পেরিয়ে মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনকে হারিয়ে পরের ধাপে যাওয়ার ব্যাপারে দারুণ প্রত্যয়ী আবাহনী কোচ মারিও লেমোস।
  • সহজে গোল খাওয়ায় হতাশ আবাহনী কোচ
    জয়ের প্রত্যাশা পূরণ হয়নি আবাহনী লিমিটেডের। বরং মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের সঙ্গে ড্র করে এএফসি কাপের গ্রুপ পর্বে ওঠার প্লে-অফে খেলাও শঙ্কায় পড়ে গেছে। কোচ মারিও লেমোস ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় জানালেন সহজেই গোল খাওয়া নিয়ে হতাশার কথা।
  • সমতায় শেষ আবাহনী-মাজিয়া লড়াই
    দুই দফা পিছিয়ে পড়ার পর সমতা ফেরাল আবাহনী। ওই দুই গোল ছাড়া ম্যাচ জুড়ে নিষ্প্রাণ খেলে মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশের ঐতিহ্যবাহী দলটি।