• ‘গ্যারেথ বেল সবসময় রিয়ালের সমর্থকদের হৃদয়ে থাকবে’
    প্রায় ৯ বছর আগে প্রত্যাশার ডালি সাজিয়ে সান্তিয়াগো বের্নাবেউয়ে পা রেখেছিলেন গ্যারেথ বেল। অনেক সাফল্য বয়ে এনে হয়ে উঠেছিলেন দলের নায়ক। তবে সময়ের পালাবদলে ‘পতন হতেও’ খুব বেশি দেরি হয়নি। দলে জায়গা হারানোর পাশাপাশি সমর্থকদের চক্ষুশুলেও পরিণত হন তিনি। এরপর শুধুই যেন শেষের অপেক্ষার পালা। অবশেষে রিয়াল মাদ্রিদে তার অম্ল-মধুর অধ্যায়ের ইতি ঘটতে যাচ্ছে। এই শেষবেলায় এসে সবার উদ্দেশ্যে কোচ কার্লো আনচেলত্তি বললেন, এতদিন বেল ক্লাবকে যা দিয়েছে সেগুলোর মূল্যায়ন করা উচিত। 
  • ফাইনালের একাদশ ঠিক করে ফেলেছেন আনচেলত্তি
    চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের এখনও বাকি এক সপ্তাহের বেশি। মাঝে লা লিগায় ম্যাচও আছে একটি। তবে মূল ভাবনায় স্বাভাবিকভাবেই এখন ইউরোপ সেরার মঞ্চ। এমনকি ম্যাচটির জন্য এরই মধ্যে একাদশও নাকি চূড়ান্ত করে ফেলেছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি।
  • ফাইনালে যে ফরমেশনে খেলবে রিয়াল
    শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় রিয়াল মাদ্রিদের জন্য লা লিগার ম্যাচগুলো এখন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের প্রস্তুতির মঞ্চ। যে মঞ্চে দলের সবাইকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলাচ্ছেন কোচ কার্লো আনচেলত্তি। লক্ষ্য, ইউরোপ সেরার লড়াইয়ের জন্য সেরা দল বেছে নেওয়া। ইতালিয়ান কোচ অবশ্য এরই মধ্যে ফরমেশন কেমন হবে, তা চূড়ান্ত করে ফেলেছেন। কাদের কীভাবে খেলাবেন, সেই ভাবনাও অনেকটা গুছিয়ে নিয়েছেন তিনি।
  • চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ঘিরেই সব মনোযোগ আনচেলত্তির
    লা লিগার শিরোপা নিশ্চিত করার পর ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রাখা। সব মিলিয়ে খুবই গুরুত্বপূর্ণ তো বটেই, গত সপ্তাহটা বেশ ধকলের মধ্যেও কেটেছে রিয়াল মাদ্রিদের। যা ঝেড়ে এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চোখ দলটির। লিভারপুলের বিপক্ষে শিরোপার লড়াইয়ের আগে তাই লা লিগার ম্যাচগুলোতে খেলোয়াড়দের ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর ভাবনা কার্লো আনচেলত্তির।
  • আতলেতিকোর ‘গার্ড অব অনার’ না দেওয়া নিয়ে আপত্তি নেই রিয়াল কোচের
    স্প্যানিশ ফুটবলের রীতি রয়েছে আগেভাগে লিগ জেতা দলকে পরের ম্যাচগুলোতে প্রতিপক্ষের গার্ড অব অনার দেওয়ার। তবে আতলেতিকো মাদ্রিদ জানিয়েছে যে তারা এটা করবে না। নগর প্রতিদ্বন্দ্বীদের এই সিদ্ধান্ত নিয়ে খুব বেশি ভাবার অবকাশ দেখছেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।
  • লিভারপুলের বিপক্ষে ফাইনাল রিয়াল কোচের কাছে ‘ডার্বি’
    কোচ হিসেবে ইউরোপের শীর্ষ ৫ লিগের শিরোপা জয়ের অনন্য কীর্তি গড়া হয়ে গেছে। এবার আরও একটি ইতিহাস গড়লেন কার্লো আনচেলত্তি। প্রথম কোচ হিসেবে গেলেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল! রিয়াল মাদ্রিদের হয়ে আরেকটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে তিনি তাকিয়ে এখন ‘ডার্বি’ ম্যাচের দিকে।
  • ‘নাম যখন রিয়াল মাদ্রিদ, সম্ভব তখন সবকিছুই’
    দ্বিতীয় লেগের ৬০ মিনিট পর্যন্ত পিএসজির কাছে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা। দ্বিতীয় লেগের নির্ধারিত সময়ের ১০ মিনিট বাকি থাকার সময়ও চেলসির বিপক্ষে ৪-৩ গোলে হারের মুখে। দ্বিতীয় লেগের ৮৯ মিনিট পর্যন্ত ম্যানচেস্টার সিটির সঙ্গে ৫-৩ গোলে পরাজয়ের শঙ্কা। তবে ম্যাচ তো শেষ হয় কেবল শেষ বাঁশি বাজার পরই! ম্যাচজুড়ে পিছিয়ে থেকেও প্রতিবারই ম্যাচ শেষে উল্লাস করা দলটি রিয়াল মাদ্রিদ। দলের গোলরক্ষক থিবো কোর্তোয়া যেমন বলছেন, ক্লাবের নামেই মিশে আছে হার না মানার প্রেরণা।
  • শেষ মুহূর্তেও হারার কথা ভাবেননি আনচেলত্তি
    ম্যাচের পরিস্থিতি কেমন, কার্লো আনচেলত্তিকে দেখে তা অনুমান করা কঠিন। তার মুখায়ব, তার ভাব-ভঙ্গি, তার শরীরী ভাষা বেশির ভাগ সময়ই থাকে প্রায় একইরকম। মনের ছবি তার চেহারায় ফুটে ওঠে সামান্যই। তার অবশ্য দাবি, বাইরের মতো তার ভেতরটাও নিস্তরঙ্গ! দল যখন খাদের কিনারায়, তখনও বিদায় বলার ভাবনা মনে একটুও আসেনি বলেই জানালেন রিয়াল মাদ্রিদ কোচ।
  • বের্নাবেউ বলেই বেশি আত্মবিশ্বাসী আনচেলত্তি
    সেমি-ফাইনালের প্রথম লেগে দল হেরেছে। তবে এরপরও ম্যানচেস্টার সিটিকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলার ব্যাপারে আত্মবিশ্বাসের কমতি নেই রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির। কদিন আগেই লিগ শিরোপা ঘরে তুলেছে তারা। তার উপর ফিরতি লেগের লড়াইটা হবে ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে। তাই ইউরোপ সেরার মঞ্চে আরও একটি প্রত্যাবর্তনের গল্প লিখতে তৈরি স্পেনের সফলতম দলটি।
  • অনন্য কীর্তি গড়ে আরও শিরোপায় তাকিয়ে আনচেলত্তি
    দুটি শিরোপা জয় হয়ে গেছে চলতি মৌসুমে। এর মধ্যে ধরা দিয়েছে লা লিগা শিরোপাও। তাতে কার্লো আনচেলত্তির নাম লেখা হয়ে গেছে অসাধারণ এক কীর্তিতে, যা করতে পারেননি ফুটবল ইতিহাসে আর কোনো কোচ। সাফল্যময় এই পথচলায় উচ্ছ্বসিত রিয়াল মাদ্রিদ কোচ অবশ্য এখানেই থামতে চান না। স্পেনের সফলতম ক্লাবটির হয়ে তিনি পেতা চান আরও শিরোপার স্বাদ।
  • এমবাপেকে নিয়ে রহস্য রেখে দিলেন আনচেলত্তি
    আসছে গ্রীষ্মের দলবদলে কিলিয়ান এমবাপে পিএসজি ছাড়তে পারেন, এমন গুঞ্জন তীব্র হলেও দলটির কোচ মাউরিসিও পচেত্তিনো তা মানতে নারাজ। তিনি নাকি নিশ্চিত, প্যারিসেই থেকে যাবেন এই তারকা ফরোয়ার্ড। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি মনে করেন, হয়তো সত্যটা আড়াল করেই এমন মন্তব্য করেছেন পিএসজি কোচ।
  • সেমির ফিরতি লেগে ‘অবশ্যই' খেলবেন কাসেমিরো
    ম্যানচেস্টার সিটির বিপক্ষে নাটকীয়তায় ভরা ৯০ মিনিটের লড়াইয়ে রক্ষণের পাশাপাশি মাঝমাঠেও ভুগতে দেখা গেছে রিয়াল মাদ্রিদকে। ফুটে ওঠে কাসেমিরোর শূন্যতা। ফিরতি লেগে সেই ঘাটতি থাকবে না বলে নিশ্চিত করলেন কোচ কার্লো আনচেলত্তি।
  • ঘরের মাঠের জাদুর ছোঁয়ায় ফাইনাল খেলার আশায় রিয়াল
    দুই লেগের লড়াইয়ে এক লেগ শেষ। দল হেরে গেছে ৪-৩ গোলে। অথচ ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে করিম বেনজেমা বলছেন, ‘খেলা মাত্র শুরু…!’ তা অবশ্য তিনি বলতেই পারেন। চ্যাম্পিয়ন্স লিগে এবার রিয়াল মাদ্রিদ ঘুরে দাঁড়ানোর অবিস্মরণীয় সব আখ্যান রচনা করেছে তো নিজেদের মাঠেই। সেমি-ফাইনালেও ঘরের দর্শকের প্রেরণায় দ্বিতীয় লেগে দারুণ কিছু করে ফাইনাল খেলবে দল, বিশ্বাস করিম বেনজেমা ও কার্লো আনচেলত্তির।
  • ‘আরেকটি পেনাল্টি পেলেও বেনজেমাই নিত’
    দারুণ সুসময়ের সুখের নহরে হঠাৎই খানিকটা হতাশার স্রোত। ক্যারিয়ারের সেরা সময়ে থাকা করিম বেনজেমা দু-দুটি পেনাল্টি থেকে গোল করার সুযোগ হাতছাড়া করলেন স্রেফ ৮ মিনিটের মধ্যে! তবে দলের সেরা ফরোয়ার্ডের এক ম্যাচের ব্যর্থতায় মোটেও বিচলিত নন কালো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদ কোচ জানালেন, এই ম্যাচে আরেকটি স্পট কিক পেলেও বেনজেমাই নিতেন শট।
  • এখনই শিরোপা নিশ্চিত ধরছেন না আনচেলত্তি
    পয়েন্ট টেবিলের যে চিত্র তাতে অতি নাটকীয় কিছু না ঘটলে রিয়াল মাদ্রিদের শিরোপা পুনরুদ্ধার স্রেফ সময়ের ব‍্যাপার। তবে অনেক দেখার অভিজ্ঞতা থেকে এই অবস্থায় দাঁড়িয়েও উচ্ছ্বাসে ভেসে যাচ্ছেন না কার্লো আনচেলত্তি। এখনই নিজেদের চ্যাম্পিয়ন ভাবছেন না অভিজ্ঞ এই ইতালিয়ান কোচ।
  • ‘রিয়ালের হোঁচট খাওয়ার অপেক্ষায় সবাই, রিয়াল হোঁচট খায় না’
    এই বুঝি পা পিছলে গেল রিয়াল মাদ্রিদের, এই বুঝি হারাল তারা পয়েন্ট! রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির মতে, প্রতি ম্যাচেই এমন কিছুর আশায় থাকে প্রতিপক্ষ দলগুলি। আশা পূরণ হয় কমই। ঘুরে দাঁড়ানোর আরেকটি অসাধারণ গল্প লিখে সেভিয়ার বিপক্ষে জয়ের পর আনচেলত্তির কণ্ঠে স্বস্তির উচ্চারণ, শিরোপা জয়ের পথে তার দলের এটি বড় এক পদক্ষেপ।
  • ক্যারিয়ারের শেষ পর্যন্ত রিয়ালে খেলতে পারে মদ্রিচ: আনচেলত্তি
    বয়স যত বাড়ছে, ততই যেন খেলায় ধার বাড়ছে লুকা মদ্রিচের। ৩৬ বছর বয়সেও রিয়াল মাদ্রিদের মাঝমাঠের কাণ্ডারি তিনি। বড় ম্যাচগুলোতে রাখছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এই ক্রোয়াট মিডফিল্ডারকে মাদ্রিদের ক্লাবটিতে আরও লম্বা সময় দেখতে চান দলটির কোচ কার্লো আনচেলত্তি। তিনি আশাবাদী, অবসরের আগ পর্যন্ত রিয়ালের হয়েই খেলবেন মদ্রিচ।
  • ভোগান্তি যত বেশি, জিতে তত খুশি আনচেলত্তি
    সহজ কাজ কঠিন বানিয়ে জয় কখনোই খুব একটা কাম্য নয়। তবে কার্লো আনচেলত্তি নাকি এটাই বেশি উপভোগ করেন! খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানোর যে প্রাপ্তি, তাতেই রিয়াল মাদ্রিদ কোচের বেশি তৃপ্তি।
  • বেনজেমার ওপর নির্ভরতায় সমস্যা দেখছেন না আনচেলত্তি
    একটা সময় রিয়াল মাদ্রিদ ছিল অনেকটাই ক্রিস্তিয়ানো রোনালদো নির্ভর দল। পর্তুগিজ মহাতারকা ক্লাব ছাড়ার পর তার জায়গায় চলে এসেছেন করিম বেনজেমা। গত কয়েক মৌসুম ধরে দলটির আক্রমণের নেতৃত্ব দিচ্ছেন তিনি। বেনজেমার উপর এতটা নির্ভর হয়ে যাওয়ায় সমস‍্যার কিছু দেখছেন না কোচ কার্লো আনচেলত্তি।
  • ভালোভাবে বিদায় ‘রিয়ালের বেলের প্রাপ্য’
    রিয়াল মাদ্রিদে গ্যারেথ বেলের ভবিষ্যৎ একরকম নিশ্চিতই হয়ে আছে। সেই বিষয়ে এবার খোলামেলাভাবে কথা বললেন কোচ কার্লো আনচেলত্তি। ওয়েলসের এই ফরোয়ার্ড মাদ্রিদের ক্লাবটির ইতিহাসে জায়গা করে নিয়েছেন বলে মনে করেন তিনি। তার মতে, ক্লাবকে ভালোভাবে বিদায় জানানোর সুযোগ করে দেওয়াটাই এখন বেলের প্রতি ন্যায়সঙ্গত হবে।
  • আনচেলত্তির চোখে বেনজেমা ‘ফাইন ওয়াইন’
    একটা সময় করিম বেনজেমা হয়ে উঠছিলেন যেন রিয়াল মাদ্রিদের বোঝা। সেসব দিন এখন অতীত। সময় যত গড়াচ্ছে, বয়স যত হচ্ছে, বেনজেমা যেন ততই ধারাল হয়ে উঠছেন। তাকে নিয়ে মুগ্ধতার শেষ নেই কার্লো আনচেলত্তির। রিয়াল মাদ্রিদ কোচ বলছেন, বেনজেমার মতো একজনকে দলে পাওয়া তাদের জন্য ভাগ্যের ব্যাপার।
  • চেলসির বিপক্ষে রিয়ালের ডাগআউটে ফিরছেন আনচেলত্তি
    চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে প্রথম লেগের ডাগআউটে কোচকে পাওয়ার তেমন কোনো সম্ভাবনা ছিল না রিয়াল মাদ্রিদের। তবে শেষ মুহূর্তে কোভিড নেগেটিভ হওয়ায় দলের সঙ্গে যোগ দিচ্ছেন কার্লো আনচেলত্তি।
  • ক্লাসিকোর ভুল দ্বিতীয়বার করতে চান না আনচেলত্তি
    পরীক্ষা-নিরীক্ষায় কোনো কৌশল ভুল প্রমাণ হতেই পারে। তাতে দলকে কখনো কখনো চরম মূল্যও দিতে হয়। তাই বলে এক ভুল দ্বিতীয়বার? নাহ, কার্লো আনচেলত্তি সেটা করতে চান না। চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে মাঠে নামার আগে তাই সবশেষ ক্লাসিকোয় দলের বিধ্বস্ত হওয়ার কথা স্মরণ করে রিয়াল মাদ্রিদ কোচ বললেন, চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে যে ভুল করেছিলেন, তা আর করতে চান না।
  • ফেরার ম্যাচে কোচকে পাচ্ছে না রিয়াল
    আন্তর্জাতিক বিরতি শেষে ফেরার ম্যাচের আগে কোচকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। কোভিড-১৯ পজিটিভ হয়েছেন কার্লো আনচেলত্তি।
  • রিয়ালে কি তাদের শেষ?
    সবশেষ ক্লাসিকোয় ভরাডুবির পর রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির কৌশল, পরিকল্পনা নিয়ে সমালোচনা হচ্ছে ঢের। এরই মধ্যে প্রশ্ন উঠেছে এদেন আজার, গ্যারেথ বেল, লুকা ইয়োভিচ ও মারিয়ানো দিয়াসকে নিয়ে। ক্লাসিকোয় দিয়াস খেলেছেন বদলি হিসেবে। ব্রাত্য হয়ে থাকা বাকিরাও কি বাতিলের খাতায় পড়ে গেছেন?
  • ‘মাঠে রিয়ালকে চেনাই যায়নি’
    প্রথম ১০ মিনিট আর শেষের খানিকটা সময় বাদ দিলে পুরো ম্যাচেই রিয়াল মাদ্রিদ ছিল কোণঠাসা। ব্যস্ত সময় পার করে ঘর সামলাতে। সেটাও অবশ‍্য পারেনি তারা। ভঙ্গুর রক্ষণ, অকার্যকর মাঝমাঠ আর ধারহীন আক্রমণে প্রতিপক্ষককে একটুও ভাবাতে পারেনি দলটি। ঘরের মাঠে বার্সেলোনার কাছে নাস্তানাবুদ হওয়ার পর ধেয়ে আসছে সমালোচনার তীর। ঢাল হযে সামনে দাঁড়ানোর চেষ্টা করছেন কোচ কার্লো আনচেলত্তি। বলেছেন, “সব দায় আমার।”
  • শাভির কোচিংয়ে বার্সা অনেক উন্নতি করেছে: রিয়াল কোচ
    বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড একটা সময় ছিল শাভি এরনান্দেসের নামের পাশে। নিজে ছিলেন মাঝমাঠের নেতা। ক্লাবটির অনেক সাফল্যের নায়ক এই স্প্যানিয়ার্ড এখন পথ দেখাচ্ছেন ডাগআউট থেকে। মাস কয়েক আগেও ধুঁকতে থাকা দলটি যেন দিশা খুঁজে পেয়েছে। চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়ার আগে প্রতিপক্ষ কোচকে স্তুতিতে ভাসালেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।
  • বেনজেমার অনুপস্থিতিতে ‘সমাধান’ খুঁজছেন আনচেলত্তি
    রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের মূল দায়িত্ব তার কাঁধে। আছেন দুর্দান্ত ফর্মেও। পায়ের চোটে আসছে ক্লাসিকো থেকে করিম বেনজেমার ছিটকে যাওয়াটা তাই দলটির জন্য বড় ধাক্কা হয়েই এসেছে। কোচ কার্লো আনচেলত্তিও মানছেন, ফরাসি তারকাকে ছাড়া কাজটা সহজ হবে না তাদের জন্য। ভিন্ন সমাধানের খোঁজে আছেন এই ইতালিয়ান।
  • শিরোপা প্রশ্নে ‘ইস্তানবুলের দুঃস্বপ্ন’ মনে করালেন আনচেলত্তি
    লা লিগার শিরোপা লড়াইয়ে দুর্বার গতিতে ছুটছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে তারা এগিয়ে ১০ পয়েন্টে। এরই মধ্যে তাদের হাতে ট্রফি দেখতে শুরু করেছে অনেকে। তবে দলটির কোচ কার্লো আনচেলত্তির মতে, শিরোপা নিষ্পত্তি হতে এখনও অনেক দেরি।
  • বেনজেমার চোট গুরুতর নয়: রিয়াল কোচ
    দলের আক্রমণের প্রাণ তিনি। আছেন ফর্মের তুঙ্গে। মায়োর্কার বিপক্ষেও পেয়েছেন জোড়া গোল। তবে ম্যাচের শেষ দিকে পায়ে আঘাত পাওয়ায় শঙ্কা জেগেছে করিম বেনজেমাকে নিয়ে। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি অবশ্য তেমন ভাবনার কিছু দেখছেন না। তার মতে, ফরাসি ফরোয়ার্ডের চোট বড় কিছু নয়।
  • পিএসজির বিপক্ষে 'হারানো গৌরব' ফেরাতে চায় রিয়াল
    ম্যাচ শেষের আগমুহূর্তে গোল করলেন কিলিয়ান এমবাপে। হেরে গেল রিয়াল মাদ্রিদ। প্যারিসে গত মাসের সেই বিষাদের রাত এখনও তাড়া করে কার্লো আনচেলত্তিকে। পিএসজির বিপক্ষে ফিরতি লেগে তাই মধুর প্রতিশোধ নিতে ‘সেরা রিয়ালকে’ দেখতে মুখিয়ে আছেন তিনি।
  • বের্নাবেউয়ের উদ্দীপনায় পিএসজিকে হারানোর স্বপ্ন আনচেলত্তির
    সান্তিয়াগো বের্নাবেউয়ে অসংখ্য ম্যাচে ঘুরে দাঁড়ানোর গল্প লিখেছে রিয়াল মাদ্রিদ। সমর্থকদের উজ্জীবিত উপস্থিতি দলটিকে যোগায় বাড়তি শক্তি। পরিসংখ্যানের একটা পাতায় চিত্রটা যদিও তেমন সুখকর নয়। তবে, পিএসজির বিপক্ষে আসছে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ভক্তদের উপস্থিতি বড় ভূমিকা রাখবে বলেই বিশ্বাস দলটির কোচ কার্লো আনচেলত্তির।
  • পিএসজিকেও উড়িয়ে দিতে চান আনচেলত্তি
    রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দাপুটে পারফরম্যান্সে ধরা দিয়েছে বড় জয়। এতে স্বাভাবিকভাবে আত্মবিশ্বাস অনেক বেড়ে গেছে রিয়াল মাদ্রিদের। এই ম্যাচ চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে আসছে ম্যাচেও দেখতে চান মাদ্রিদের দলটির কোচ কার্লো আনচেলত্তি।
  • এমন একটা জয় দরকার ছিল: আনচেলত্তি
    এই তো আগের মাসেই ধরা দেয় একটা শিরোপা। তার আগের পারফরম্যান্সেও ছিল প্রত্যয়ের ছাপ। কিন্তু ওই স্প্যানিশ সুপার কাপ জয়ের পর থেকে যেন ধারাবাহিকতার পথ হারিয়ে ফেলে রিয়াল মাদ্রিদ। একের পর এক বাজে, ছন্দহীন পারফরম্যান্সে সমর্থকদের কাছেও বিরক্তির কারণ হয়ে ওঠে তারা। অবশেষে আলাভেসের বিপক্ষে শেষ ৪৫ মিনিটে দারুণ খেলে জয় পাওয়ার পর কোচ কার্লো আনচেলত্তি বললেন, এমন একটা ম্যাচের খুব দরকার ছিল।
  • রিয়ালের খেলার ধরনে চিন্তিত আনচেলত্তি
    প্রতিযোগিতাটির ইতিহাসে সফলতম দল তারা। আক্রমণাত্মক খেলা দলগুলোর তালিকায়ও নিশ্চিতভাবে তারা থাকবে উপরের সারিতে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে দেখা গেছে ভিন্ন এক রিয়াল মাদ্রিদকে, যারা পুরো ম্যাচ জুড়েই ব্যস্ত ছিল রক্ষণ সামলাতে। সমালোচকদের তোপের মুখে থাকা রিয়াল কোচ কার্লো আনচেলত্তি জানালেন, পিএসজির বিপক্ষে দলের খেলার ধরনে তিনি নিজেও হতাশ এবং চিন্তিত।
  • ‘১১ জন ছাড়াও পুরো বের্নাবেউয়ের বিপক্ষে খেলতে হবে পিএসজিকে’
    প্রতিপক্ষের মাঠে বাজে পারফরম্যান্সে পেতে হয়েছে হারের তেতো স্বাদ। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিও মেনে নিচ্ছেন, পিএসজির মাঠে তার দল মোটেই ভালো খেলতে পারেনি। তবে হারের ব্যবধান কম হওয়ায় আর ফিরতি লেগ নিজেদের মাঠে বলে আশাবাদী তিনি। একই সঙ্গে মনে করিয়ে দিলেন, সান্তিয়াগো বের্নাবেউয়ে শুধু ১১ জন খেলোয়াড়ের বিপক্ষে নয়, তাদের ৫০ হাজার সমর্থকের সামনে খেলতে হবে পিএসজিকে!
  • ‘রিয়ালকে ছিটকে দেওয়ার লক্ষ্যেই নামবে এমবাপে’
    পিএসজি ছেড়ে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়াটা নাকি কেবলই সময়ের ব্যাপার-অনেকের এই দাবি সত্যি হলে চ্যাম্পিয়ন্স লিগে ভবিষ্যত দলের বিপক্ষে মুখোমুখি হবেন ফরাসি ফরোয়ার্ড। সেক্ষেত্রে ‘হাইভোল্টেজ’ ম্যাচটিতে তার লক্ষ্যচ্যূত হওয়ার সম্ভবনাও দেখেন কেউ কেউ। তবে রিয়াল কোচ কার্লো আনচেলত্তির বিশ্বাস, তেমন কিছুই হবে না। বরং তাদেরকে ছিটকে দেওয়ার পরিকল্পনা ও লক্ষ্য নিয়েই মাঠে নামবেন পিএসজি তারকা।
  • পিএসজির বিপক্ষে বেনজেমাকে পাওয়ার আশায় আনচেলত্তি
    চোট কাটিয়ে এখনও দলের সঙ্গে অনুশীলনেই ফেরেননি করিম বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির বিপক্ষে তার খেলা নিয়ে রয়েছে তাই ঘোর সংশয়। তবু ম্যাচটিতে ফরাসি এই ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। 
  • তবু শুরুর একাদশে ‘নিশ্চিত নন’ আসেনসিও
    করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়র থাকলে গ্রানাদার বিপক্ষে হয়তো শুরুর একাদশেই জায়গা হতো না মার্কো আসেনসিওর। সুযোগ পেয়ে এই স্প্যানিশ ফরোয়ার্ড দারুণ নৈপুণ্যে তিন পয়েন্ট এনে দিয়েছেন দলকে। জয়ের নায়ককে প্রশংসায় ভাসিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। তবে আসেনসিওকে নিয়মিত শুরুর একাদশে রাখার নিশ্চয়তা দিতে পারছেন না তিনি।
  • গ্রানাদার বিপক্ষেও বেনজেমাকে পাচ্ছে না রিয়াল
    পায়ের পেশির চোট এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি করিম বেনজেমা। ফলে লা লিগায় আসছে ম্যাচেও তাকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ।
  • তারপরও দল নির্বাচনে ভুল দেখছেন না আনচেলত্তি
    করিম বেনজেমার অনুপস্থিতিতে শক্তি হারানো রিয়াল মাদ্রিদকে যেন চেনাই গেল না সান মামেসে। স্পেনের সফলতম দলটির অন‍্য সব তারকারা রইলেন মিইয়ে। নিজস্ব আক্রমণাত্মক ঘরানার ফুটবল খেলতে পুরোপুরি ব‍্যর্থ হলো দল। কোপা দেল রে থেকে বিদায়ের পর তাই প্রশ্ন উঠেছে একাদশ সাজানো নিয়ে। কোচ কার্লো আনচেলত্তি যদিও মনে করেন, তিনি কোনো ভুল সিদ্ধান্ত নেননি।
  • রিয়ালে পঞ্চম শিরোপা জিতে গর্বিত আনচেলত্তি
    কোচিং ক্যারিয়ারে অসংখ্য শিরোপা জিতলেও মাঝে লম্বা একটা সময় কোনো সেরার স্বাদ পাননি কার্লো আনচেলত্তি। প্রায় সাড়ে চার বছর বিরতির পর ঘুঁচল সেই অপেক্ষা। রিয়াল মাদ্রিদের হয়ে স্প্যানিশ সুপার কাপ জয়ের পর তাই স্বাভাবিকভাবে একটু বেশিই খুশি আনচেলত্তি। বললেন, মাদ্রিদের দলটিকে কোচিং করিয়ে এবং এখানে আবারও শিরোপা জিততে পেরে তিনি গর্বিত।
  • ফাইনালে কৌশল বদলের প্রয়োজন দেখছেন আনচেলত্তি
    চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে প্রতি-আক্রমণ নির্ভর ফুটবলের প্রদর্শনীতে সাফল্য মেলার তৃপ্তি আছে কার্লো আনচেলত্তির। তবে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ভিন্ন কৌশল নিয়ে মাঠে নামার প্রয়োজনীয়তা অনুভব করছেন রিয়াল মাদ্রিদ কোচ।
  • বার্সেলোনা কোচের সঙ্গে একমত নন আনচেলত্তি
    শক্তিমত্তার বিচারে রিয়াল মাদ্রিদ কিছুটা এগিয়ে থাকলেও স্প্যানিশ সুপার কাপের ক্লাসিকোয় দুর্দান্ত লড়াই উপহার দিয়েছে বার্সেলোনা। দলটির কোচ শাভি এরনান্দেসের দাবি, ম্যাচে প্রাধান্য ছিল তাদের। রিয়াল কোচ কার্লো আনচেলত্তি অবশ্য তাতে একমত নন। বললেন, ম্যাচটি ছিল ভারসাম্যপূর্ণ।
  • বার্সেলোনার বিপক্ষে 'ফেভারিট নয়' রিয়াল
    মৌসুমের প্রায় শুরু থেকেই লা লিগায় শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে, বার্সেলোনা শীর্ষ চারেই উঠতে পারছে না। দুই দলের সবশেষ চার মুখোমুখি লড়াইয়ের সবকটিতেই বিজয়ী দলের নাম রিয়াল। এরপরও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের এগিয়ে রাখতে নারাজ রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। তার ধারণা, স্প্যানিশ সুপার কাপে আসছে ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে।
  • ভালেন্সিয়া বলছে ডাকাতি, আনচেলত্তির চোখে পরিষ্কার পেনাল্টি
    ম্যাচে প্রাধান্য বিস্তার করেই জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু ভালেন্সিয়ার ক্ষোভের বিষয় হয়ে উঠেছে পেনাল্টি থেকে হজম করা প্রথম গোলটি। তাদের দাবি, যেভাবে পেনাল্টিটি দেওয়া হয়েছে তা ‘ডাকাতির’ সমতুল্য। রিয়াল কোচ কার্লো আনচেলত্তির কাছে অবশ্য পেনাল্টিটি ছিল ‘পরিষ্কার’।
  • ‘গেতাফের বিপক্ষে ছুটির মেজাজে ছিল রিয়াল’
    লা লিগায় মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে থাকলেও নতুন বছরের শুরুটা ভীষণ বাজে হয়েছে রিয়াল মাদ্রিদের।
  • আজার ‘ছন্দে ফেরায়’ আনচেলত্তির স্বস্তি
    রিয়াল মাদ্রিদে এদেন আজারের সময়টা ভালো কাটছিল না। চোটে বারবার ছিটকে পড়ার পাশাপাশি ফর্মের খোঁজেও ছিলেন বেলজিয়াম ফরোয়ার্ড। তবে এখন নিজেকে ফিরে পেতে শুরু করেছেন তিনি। রিয়াল কোচ কার্লো আনচেলত্তির মতে তো, ছন্দ খুঁজেই পেয়েছেন আজার।
  • কাদিসের বিপক্ষে একাদশে ফিরছেন আজার
    চোট কাটিয়ে ফিট থাকার পরও রিয়াল মাদ্রিদের আগের কয়েক ম্যাচে শুরুর একাদশে জায়গা হয়নি এদেন আজারের। করোনাভাইরাস ও চোটের কারণে আক্রমণভাগের কয়েকজন না থাকায় কাদিসের বিপক্ষে শুরু থেকে খেলার সুযোগ পেতে যাচ্ছেন এই ফরোয়ার্ড।
  • এখনই শিরোপা ভাবনায় বিভোর নন রিয়াল কোচ
    চোট কাটিয়ে ফিরেই দারুণ পারফরম্যান্স উপহার দিলেন করিম বেনজেমা। আক্রমণভাগের আরেক তারকা ভিনিসিউস জুনিয়র পুরোটা সময়ই অসাধারণ, দুই গোলে অবদান রেখে ম্যাচসেরাও হলেন তিনি। সঙ্গে মাঝমাঠ ও রক্ষণেও দুর্দান্ত খেলে মাদ্রিদ ডার্বিতে রিয়াল মাদ্রিদ জয় তুলে নেওয়ার পর সাংবাদিকদের প্রশ্ন, এবারের লা লিগা কি তাহলে রিয়ালই জিততে যাচ্ছে?
  • মাদ্রিদ ডার্বিতে বেনজেমাকে পাচ্ছে রিয়াল
    চোটে খেলতে পারেননি চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ রাউন্ডে। তবে লা লিগায় খুব গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেরে উঠেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি নিশ্চিত করেছেন, আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে খেলবেন এই ফরোয়ার্ড।
  • রিয়ালের চাওয়া সবসময় বড়: আনচেলত্তি
    লা লিগার সবচেয়ে সফল দল তারা। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা সংখ্যায়ও রিয়াল মাদ্রিদের ধারেকাছে নেই কেউ। দলটির কোচ কার্লো আনচেলত্তির মতে, উচ্চাকাঙ্ক্ষার কারণেই ইউরোপে এত সাফল্য অর্জন করেছে রিয়াল।
  • লা লিগা জিততে অনেক পথ বাকি: আনচেলত্তি
    দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে এগিয়ে ৮ পয়েন্টে। গতবারের চ্যাম্পিয়নদের সঙ্গে ব্যবধানটা আরও বেশি। রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লা লিগার শীর্ষস্থান আরও মজবুত করলেও উচ্ছ্বাসে ভাসছেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। শিরোপা জিততে এখনও অনেক পথ পাড়ি দেওয়া বাকি, মনে করিয়ে দিলেন তিনি।
  • ‘রিয়াল মাদ্রিদ কখনই হাল ছাড়ে না’
    আক্রমণে তেমন একটা ধার না থাকলেও প্রথমার্ধে আধিপত্য করে গোলও আদায় করে নেয় রিয়াল মাদ্রিদ। কিন্তু বিরতির পর তাদের ওপর একটু একটু করে চেপে বসে আথলেতিক বিলবাও। দাঁতে দাঁত চেপে শেষ পর্যন্ত লড়ে তিন পয়েন্ট পাওয়ায় রিয়াল কোচ কার্লো আনচেলত্তির কন্ঠে স্বস্তির ছোঁয়া। সেই সঙ্গে কঠিন সময়ে দলের লড়ে যাওয়া মানসিকতায় খুব খুশি তিনি।
  • 'ভিনিসিউসের মধ্যে বিশেষ কিছু আছে'
    ভিনিসিউস জুনিয়রের প্রতিভা নিয়ে সংশয় ছিল না কখনই। তবে নিজেকে ঠিকমতো মেলে ধরতে পারছিলেন না তিনি। হতাশার সেই অধ্যায় যেন শেষ হতে চলেছে, চলতি মৌসুমে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ধারাবাহিক পারফরম্যান্সে নজর কাড়ছেন। সবশেষ সেভিয়ার বিপক্ষে দুর্দান্ত ফিনিশিংয়ে ব্যবধান গড়ে দেওয়া এই তরুণের প্রশংসায় পঞ্চমুখ রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।
  • জুলাইয়ে রিয়ালের ‘বিশাল পরিকল্পনা’
    গত কয়েক বছরে তেমন কোনো তারকাকে দলে টানতে দেখা যায়নি রিয়াল মাদ্রিদকে। গত গ্রীষ্মে কিলিয়ান এমবাপেকে কেনার চেষ্টা করলেও সফল হয়নি তারা। তবে আগামী গ্রীষ্মে দলটি আঁটঘাট বেঁধেই নামতে যাচ্ছে বলে আভাস দিলেন কোচ কার্লো আনচেলত্তি।
  • বেনজেমার মনোযোগ কেবলই ফুটবলে: আনচেলত্তি
    মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না করিম বেনজেমার। পুরনো ঘটনায় আইনি জটিলতায় বারবার শিরোনাম হচ্ছেন ভিন্ন কারণে। তবে সেসব পাশ কাটিয়ে মাঠে ছন্দটা ঠিকই ধরে রেখেছেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। কোচ কার্লো আনচেলত্তি জানালেন, ফুটবলে মগ্ন ফরাসি তারকার মনোযোগ দলের জন্য সেরাটা উজাড় করে দেওয়ার দিকেই।
  • চাভির হাত ধরে ঘুরে দাঁড়াবে বার্সেলোনা, বিশ্বাস রিয়াল কোচের
    ক্লাব ফুটবলে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল তারা। প্রতিপক্ষের খারাপ সময় আরেক পক্ষের কাছে উপভোগ্য হয়ে উঠলেও অবাক হওয়ার কিছু নেই। তবে সেভাবে ভাবেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। মাঠে ও মাঠের বাইরে দুঃসময়ের মধ্য দিয়ে যাওয়া বার্সেলোনার জন্য যেন খারাপই লাগছে তার। ইতালিয়ান এই কোচ আশাবাদী, সাবেক মিডফিল্ডার ও নতুন কোচ চাভি এরনান্দেসের হাত ধরে ঘুরে দাঁড়াবে কাতালান ক্লাবটি।
  • আজারকে ক্লাসিকোয় না খেলানোর ব্যাখ্যা দিলেন রিয়াল কোচ
    অক্টোবরের আন্তর্জাতিক বিরতির পর রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সুযোগ পাননি এদেন আজার। গত রোববারের ক্লাসিকোতেও তাকে থাকতে হয় বেঞ্চে বসে। পুরোপুরি ফিট থাকার পরও বেলজিয়ান ফরোয়ার্ডকে সুযোগ না দেওয়া নিয়ে ওঠা প্রশ্নের উত্তর একটু ভিন্নভাবেই দিলেন কোচ কার্লো আনচেলত্তি।
  • প্রতি-আক্রমণে বার্সাকে কাবু করে তৃপ্ত আনচেলত্তি
    মৌসুমের প্রথম ক্লাসিকোকে সামনে রেখে কথার লড়াইয়ের চেয়ে মাঠের ছক সাজানোয় ডুবে ছিলেন কার্লো আনচেলত্তি। পরিকল্পনা অনুযায়ী খেলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে জিতেছে দল। রিয়াল কোচের মনে তাই কাজের কাজ করার তৃপ্তি।
  • কুমানের মন্তব্যে আনচেলত্তির অন্যরকম জবাব
    ক্লাসিকোয় ভয়ডরহীন খেলার ঘোষণা দিয়েছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি পাল্টা জবাব দিলেন বটে। কিন্তু অন্য সুরে। ইতালিয়ান এই কোচের কাছে ভয় ইতিবাচক বিষয়। ভয় না থাকলে সিংহকে বিড়াল ভেবে ভুল হতে পারে বলে মনে করেন তিনি।
  • ‘স্বরূপে ফেরা’ বার্সেলোনাকে নিয়ে সতর্ক রিয়াল কোচ
    দুঃসময়ের ঘোরপাকে পড়া বার্সেলোনা একটু একটু করে ফিরে পাচ্ছে নিজেদের। এল ক্লাসিকো সামনে রেখে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিও তাই প্রতিপক্ষকে নিয়ে সতর্ক। শেষ পর্যন্ত মাঠের খেলাই ম্যাচের ভাগ্য গড়ে দেবে বলে মনে করেন এই ইতালিয়ান।
  • ‘মৌসুমে রিয়ালের সবচেয়ে বাজে ম্যাচ’
    মৌসুমের শুরুটা দারুণ করার পর হুট করেই যেন পথ হারিয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। কার্লো আনচেলত্তিও বুঝতে পারছেন, ক্লাবে নতুন মেয়াদে তার মধুচন্দ্রিমা শেষ। এস্পানিওলের কাছে হারার পর রিয়াল মাদ্রিদ কোচ নিজেই বলছেন, চলতি মৌসুমে রিয়ালের সবচেয়ে বাজে ম্যাচ এটি।
  • আমাদের সবকিছুই খারাপ হয়েছে: আনচেলত্তি
    ম্যাচজুড়ে প্রতিপক্ষকে কোণঠাসা করে রেখে অনেক সুযোগ তৈরি করেও কাঙ্ক্ষিত ফল না পাওয়ার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। দিন শেষে, ফুটবল তো গোলেরই খেলা। তাই বল পাসিং, বলের দখল, আক্রমণে আধিপত্য করেও সুযোগ কাজে লাগাতে না পারায় একরাশ হতাশাই সঙ্গী ইউরোপের রেকর্ড চ্যাম্পিয়নদের। নবাগত শেরিফ তিরাসপুলের বিপক্ষে দলের এমন হার মানতেই পারছেন না আনচেলত্তি।
  • দলের অদম্য মানসিকতায় সন্তুষ্ট রিয়াল মাদ্রিদ কোচ
    চ্যাম্পিয়ন্স লিগে কষ্টের জয়ের পর লা লিগাতেও তিন পয়েন্ট পেতে ঘাম ছুটে গেল রিয়াল মাদ্রিদের। ভালেন্সিয়ার বিপক্ষে তো হারতে বসেছিল দল। তবে শেষ দিকে ঘুরিয়ে দাঁড়িয়ে জয়ের তৃপ্তি নিয়েই মাঠে ছাড়ে স্পেনের সফলতম দলটি। খেলোয়াড়দের অদম্য মানসিকতায় সন্তুষ্ট কোচ কার্লো আনচেলত্তি। তবে একই সঙ্গে স্বীকার করলেন, এখনও সেরা ফুটবল খেলতে পারছেন না তারা।
  • ‘কোর্তোয়ার নৈপুণ্যেই আমরা গোল হজম করিনি’
    প্রথমার্ধে আক্রমণের পসরা সাজিয়ে রিয়াল মাদ্রিদকে চেপে ধরে ইন্টার মিলান, তবে দুর্দান্ত কিছু সেভ করে জাল অক্ষত রাখেন থিবো কোর্তোয়া। ম্যাচ শেষে বেলজিয়ান এই গোলরক্ষককে তাই প্রশংসায় ভাসালেন কোচ কার্লো আনচেলত্তি।
  • ‘এমবাপে ছাড়াও রিয়ালের দলটি চমৎকার’
    গ্রীষ্মকালীন দলবদলের শেষের সময় যত ঘনিয়ে আসছে তত যেন বাড়ছে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন। তবে স্পেনের সফলতম ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি মনে করেন, ফরাসি ফরোয়ার্ডকে ছাড়াই তার দল শক্তিশালী।
  • পয়েন্ট ছুঁড়ে ফেলে এসেছি: আনচেলত্তি
    লেভান্তের বিপক্ষে প্রথমার্ধে দারুণ খেলা রিয়াল মাদ্রিদ খেই হারায় বিরতির পর। তাতে হারাতে হয় মূল্যবান দুটি পয়েন্ট। দলের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্সে তাই ভীষণ হতাশ এবং ক্ষুব্ধ দলটির কোচ কার্লো আনচেলত্তি।
  • কখনোই রোনালদোকে ফেরানোর কথা ভাবিনি: রিয়াল কোচ
    রিয়াল মাদ্রিদে ক্রিস্তিয়ানো রোনালদোর ফেরার সম্ভাবনা নিয়ে যেসব গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছিল, তা ছেটে দিলেন কার্লো আনচেলত্তি। দলটির কোচ জানিয়ে দিলেন, পর্তুগিজ তারকাকে ফেরানোর কথা তিনি কখনোই ভাবেননি।
  • ‘বেনজেমা ফরোয়ার্ডের চেয়েও বেশি কিছু’
    রিয়াল মাদ্রিদে কার্লো আনচেলত্তির দ্বিতীয় অধ্যায় শুরু হয়েছে দারুণ এক জয়ে। ম্যাচটিতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন করিম বেনজেমা। ম্যাচ শেষে তাই ফরাসি স্ট্রাইকারের প্রশংসায় ইতালিয়ান কোচ বললেন, বেনজেমা একজন ফরোয়ার্ডের চেয়েও বেশি কিছু, পরিপূর্ণ এক ফুটবলার।
  • আবারও আনচেলত্তির কোচিংয়ে খেলার সুযোগে রোমাঞ্চিত মদ্রিচ
    ছয় বছর বিরতির পর আবার কার্লো আনচেলত্তির সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে রোমাঞ্চিত লুকা মাদ্রিচ। এই ক্রোয়াট তারকা আশাবাদী, ইতালিয়ান কোচের নির্দেশনায় সাফল্যের পথে ফিরবে রিয়াল মাদ্রিদ।
  • বেনজেমার কাছে ৫০ গোল চান আনচেলত্তি
    মৌসুমের অনেকটা সময় প্রথম পছন্দের চার ডিফেন্ডারকে এক সঙ্গে পায়নি রিয়াল মাদ্রিদ। এক পর্যায়ে তো ফরোয়ার্ড লুকাস ভাসকেসকে খেলাতে হয়েছে রক্ষণে। তবুও ডিফেন্স স্পেনের সফলতম দলটির দুর্ভাবনার জায়গা নয়। দূরে থেকেই কার্লো আনচেলত্তি বুঝতে পেরেছেন সমস্যা গোল না পাওয়া নিয়ে। কোচের দায়িত্ব নিয়েই বললেন, করিম বেনজেমাসহ সবারই বাড়াতে হবে গোলের সংখ্যা।  
  • ফের আনচেলত্তিই ধরলেন রিয়ালের হাল
    গুঞ্জনই সত্যি হলো। রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্বে ফিরলেন কার্লো আনচেলত্তি। ইতালিয়ান এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে রিয়াল।
  • রিয়ালে ফেরার ‘খুব কাছে’ আনচেলত্তি
    এভারটন কোচ কার্লো আনচেলত্তি রিয়াল মাদ্রিদে ফিরতে যাচ্ছেন বলে জোর গুঞ্জন চলছে ইউরোপের গণমাধ্যমে।
  • মেসিকে কোচিং করানোর ইচ্ছা আনচেলত্তির
    সাফল্যে ভরা ক্যারিয়ারে কত তারকা-মহাতারকাকে কোচিং করিয়েছেন কার্লো আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ সুযোগ থাকলে কোচিং করাতেন রোমার কিংবদন্তি ফ্রান্সেসকো তত্তিকে। ইচ্ছা আছে সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির দলের দায়িত্ব নেওয়ার।
  • করোনাভাইরাস: ‘যুদ্ধ-পরবর্তী’ সময় নিয়ে চিন্তিত আনচেলত্তি
    করোনাভাইরাসের ছোবলে আজ বিপর্যস্ত পুরো বিশ্ব। নিশ্চিতভাবে সঙ্কটময় এ সময় শেষের অপেক্ষায় দিন গুণছে পৃথিবীর মানুষ। তবে সৃষ্ট সমস্যা যে খুব সহজে পিছু ছাড়বে না, সে বিষয়ে নিশ্চিত কার্লো আনচেলত্তি। মহামারী কভিড-১৯ সমাজের ওপর দীর্ঘমেয়াদী যে ছাপ ফেলে যাবে, সে বিষয়ে সবাইকে সতর্ক করেছেন ইতালিয়ান এই কোচ।
  • এবারে এভারটনের দায়িত্বে আনচেলত্তি
    বেশি দিন বেকার থাকতে হলো না কার্লো আনচেলত্তিকে। সাড়ে চার বছরের চুক্তিতে ইংলিশ ক্লাব এভারটনের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন এই ইতালিয়ান কোচ।
  • জিতেও চাকরি হারালেন নাপোলির কোচ আনচেলত্তি
    নাপোলিকে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে তুলেও শেষ রক্ষা হলো না কার্লো আনচেলত্তির। ইতালিয়ান  এই কোচকে বরখাস্ত করেছে ক্লাবটি।
  • ইউভেন্তুসের শ্রেষ্ঠত্ব মেনে নিচ্ছেন নাপোলি কোচ
    সাম্প্রতিক সময়ে সেরি আয় ইউভেন্তুসের প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে উঠলেও প্রতিযোগিতার টানা সাতবারের চ্যাম্পিয়নদের টপকে ইতালির সেরা দল হওয়াটা যথেষ্ট কঠিন বলে মনে করেন নাপোলির কোচ কার্লো আনচেলত্তি।
  • ‘ইতালির ফুটবলের জন্য ইতিবাচক রোনালদো’
    ইউভেন্তুসে ক্রিস্তিয়ানো রোনালদোর যোগ দেওয়াটা কেবল ক্লাবটি নয়, ইতালির ফুটবলের জন্যই ইতিবাচক হিসেবে দেখছেন প্রতিপক্ষ নাপোলির কোচ কার্লো আনচেলত্তি।
  • নাপোলির দায়িত্বে আনচেলত্তি
    তিন বছরের চুক্তিতে সেরি আর ক্লাব নাপোলির কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন কার্লো আনচেলত্তি। 
  • শিরোপা জিতে আনচেলত্তিকে হাইনকেসের অভিনন্দন
    বায়ার্ন মিউনিখের বুন্ডেসলিগা শিরোপা জয়ের পর দলটির কোচ ইয়ুপ হাইনকেস ক্লাবটিতে বরখাস্ত হওয়া তার পূর্বসূরি কার্লো আনচেলত্তিকে তার ভূমিকার জন্য ধন্যবাদ জানিয়েছেন।
  • বাকি মৌসুম বিশ্রাম নেবেন আনচেলত্তি
    চলতি মৌসুমের বাকিটা সময় বিশ্রাম নেবেন বলে জানিয়েছেন বায়ার্ন মিউনিখ থেকে বরখাস্ত হওয়া কোচ কার্লো আনচেলত্তি।
  • বরখাস্ত বায়ার্ন কোচ আনচেলত্তি
    দলের বাজে পারফরম্যান্সের কারণে কোচ কার্লো আনচেলত্তিকে ছাঁটাই করেছে বায়ার্ন মিউনিখ।
  • ‘নেইমার-এমবাপেকে সময় দেওয়া দরকার’
    নেইমার ও কিলিয়ান এমবাপের মতো খেলোয়াড় দলে টানার পরও পিএসজি একটি আত্মপরিচয় খুঁজে ফিরছে বলে মনে করেন কার্লো আনচেলত্তি। বায়ার্ন মিউনিখের কোচের মতে, প্যারিসের ক্লাবটিতে এই দুই তারকাকে মানিয়ে নিতে সময় দেওয়া দরকার।
  • নেইমারের রেকর্ড ট্রান্সফারের ‘জবাব’ বায়ার্ন একাডেমি
    বায়ার্ন মিউনিখের নতুন যুব একাডেমি বার্সেলোনা থেকে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে নেইমারের পিএসজিতে যাওযার ভালো একটি জবাব বলে মনে করেন জার্মান ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি।
  • সানচেসকে বায়ার্নে চান আনচেলত্তি
    আলেক্সিস সানচেসকে দলে পেতে আবারও ইচ্ছার কথা জানিয়েছেন বায়ার্ন মিউনিখের কোচ কার্লো আনচেলত্তি।
  • বায়ার্ন পরিবারকে আনচেলত্তির ধন্যবাদ
    বায়ার্ন মিউনিখ টানা পঞ্চম বুন্ডেসলিগা শিরোপা জিতার পর ক্লাবটির খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন কোচ কার্লো আনচেলত্তি।
  • রিয়ালের মাঠে হারের পর রেফারির উপর ক্ষুব্ধ বায়ার্ন
    চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর রেফারি ও তার সহকারীদের কিছু সিদ্ধান্ত নিয়ে ক্ষোভে ফুঁসছে বায়ার্ন মিউনিখ। রেফারির জন্যই তাদের টুর্নামেন্টে থেকে বিদায় নিতে হয়েছে দাবি জার্মান দলটির খেলোয়াড়দের।
  • রোনালদোকে নজরে রাখতে বললেন আনচেলত্তি
    ক্রিস্তিয়ানো রোনালদোর সামর্থ্যটা তার ভালোভাবেই জানা। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগেও দেখেছেন কি করতে পারে পর্তুগিজ এই ফরোয়ার্ড। বায়ার্ন মিউনিখ কোচ কার্লো আনচেলত্তি তাই ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের সবচেয়ে বড় তারকার উপর সতর্ক নজর রাখতে বলেছেন শিষ্যদের।
  • বিবিসিকে মাঠে দেখতে চান না আনচেলত্তি
    ক্রিস্তিয়ানো রোনালদো-করিম বেনজেমা-গ্যারেথ বেলে গড়া সময়ের অন্যতম সেরা আক্রমণভাগের মুখোমুখি হতে কে আর চায়! বায়ার্ন মিউনিখের কোচ কার্লো আনচেলত্তি মজা করে হলেও চাইলেন, কোয়ার্টার-ফাইনালে ‘বিবিসি’ ত্রয়ীর কেউ যেন না খেলে।
  • রিয়ালকে নিয়ে ভাবতে মানা আনচেলত্তির
    রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়াইয়ের আগে তাদেরকে নিয়ে দুঃশ্চিন্তায় শিষ্যদের ঘুম নষ্ট করতে মানা করেছেন বায়ার্ন মিউনিখের কোচ কার্লো আনচেলত্তি।
  • দিবালার বায়ার্নে আসার সম্ভাবনা উড়িয়ে দিলেন আনচেলত্তি
    ইউভেন্তুস তারকা পাওলো দিবালার বায়ার্ন মিউনিখে আসার সম্ভাবনা গুজব বলে উড়িয়ে দিয়েছেন কার্লো আনচেলত্তি।
  • রিয়ালকে প্রতিপক্ষ পেয়ে রোমাঞ্চিত আনচেলত্তি
    চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে অন্যতম সফল কোচ কার্লো আনচেলত্তিকে এবার লড়তে হবে সাবেক ক্লাব, সাবেক সহকারী ও পুরনো শিষ্যদের বিপক্ষে। ইউরোপ সেরার মঞ্চে রিয়াল মাদ্রিদকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে তাই দারুণ রোমাঞ্চিত বায়ার্ন মিউনিখের এই কোচ।
  • বায়ার্নের গোল উৎসবে লেভানদোভস্কির হ্যাটট্রিক
    কোচ হিসেবে কার্লো আনচেলত্তির হাজারতম ম্যাচের মাইলফলক ছোঁয়ার দিনে দারুণ এক জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। রবের্ত লেভানদোভস্কির হ্যাটট্রিকে হামবুর্গকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মানির সফলতম ক্লাবটি।
  • রিয়ালের মুখোমুখি হতে চান না আনচেলত্তি
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় সাবেক দল রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার ইচ্ছা নেই বায়ার্ন মিউনিখ কোচ কার্লো আনচেলত্তির।
  • লিগ জিতবে রিয়াল, সেরা রোনালদো: আনচেলত্তি
    কার্লো আনচেলত্তির বিশ্বাস, কয়েক বছরের অপেক্ষা শেষে রিয়াল মাদ্রিদ এবার লা লিগার শিরোপা জিতবে। সেই সঙ্গে ক্রিস্তিয়ানো রোনালদো আবারও সেরা গোলদাতা হবে বলে মনে করেন দলটির সাবেক এই কোচ।
  • ‘বায়ার্নের জন্য রিয়াল ছাড়বে না রোনালদো’
    রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিস্তিয়ানো রোনালদো বায়ার্ন মিউনিখে যোগ দেবেন না বলেই মনে করেন তার ক্লাবটির নতুন কোচ কার্লো আনচেলত্তি।