• ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল
    ম্যাচের শুরুতেই পাঁচ মিনিটে দুই গোল খাওয়ার ধাক্কা অতোঁয়ান গ্রিজমানের নৈপুণ্যে কাটিয়ে উঠেছিল আতলেতিকো মাদ্রিদ। পরে আবার তার ভুলেই ১০ জনের দলে পরিণত হয় দলটি। শেষ দিকে পেনাল্টিও হজম করে তারা। সব সুযোগ কাজে লাগিয়ে ঘটনাবহুল ম্যাচটি জিতে নিয়েছে লিভারপুল।
  • ‘গতিময় লিভারপুল আমাদের কঠিন পরীক্ষায় ফেলবে’
    লিভারপুলের খেলার ধরনে মুগ্ধ দিয়েগো সিমেওনে। এখন তাদের প্রতিপক্ষই যখন ইংলিশ দলটি, আতলেতিকো মাদ্রিদের কোচ তাই খুব সতর্ক। চ্যাম্পিয়ন্স লিগে আসছে ম্যাচে নিজেদের জন্য কঠিন চ্যালেঞ্জ দেখছেন এই আর্জেন্টাইন।
  • উদযাপনের লক্ষ্য কুমান ছিলেন না, দাবি সুয়ারেসের
    গত মৌসুমে বার্সেলোনার নতুন কোচ হিসেবে রোনাল্ড কুমান দায়িত্ব নেওয়ার পরই লুইস সুয়ারেসকে জানিয়ে দেন, ক্লাবের পরিকল্পনায় তিনি আর নেই। সামনাসামনি না বলে উরুগুয়ে ফরোয়ার্ডকে কথাটা কুমান জানিয়েছিলেন ফোন করে। সেই কুমানের দলের বিপক্ষেই গোলের পর সুয়ারেসকে দেখা যায় ফোনে কথা বলার ভঙ্গি করতে। তবে তার দাবি, ওই উদযাপন মোটেও কুমানকে উদ্দেশ্য করে ছিল না।
  • আগে মেসিই পার্থক্য গড়ে দিত: সিমেওনে
    খুব বেশিদিন আগের কথা নয়, যখন লা লিগায় বার্সেলোনার বিপক্ষে জয় যেন সোনার হরিণ ছিল আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমেওনের জন্য। বারবার তাদের পথে বাঁধা হয়ে দাঁড়াতেন লিওনেল মেসি। ব্যর্থতার সেই বৃত্ত ভেঙে কাতালান দলটির বিপক্ষে শেষ তিন ম্যাচের দুটিতেই জিতেছে আতলেতিকো। সবশেষ জয়ের পর সিমেওনে বললেন, প্রতিপক্ষ শিবিরে এখন মেসির না থাকাটাই বড় পার্থক্য।
  • তিন ঘণ্টা খেললেও আমরা গোল পেতাম না: পিকে
    বার্সেলোনা্র জার্সিতে অনেক সাফল্য পাওয়া জেরার্দ পিকেকে এখন দেখতে হচ্ছে মুদ্রার উল্টো পিঠ, দলের ভঙ্গুর দশা। এতে আত্মবিশ্বাসও কমতে শুরু করেছে এই স্প্যানিশ ডিফেন্ডারের। সবশেষ আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে দলের সাদামাটা পারফরম্যান্সের পর হতাশাভরা কণ্ঠে তিনি বলেন, ম্যাচটি যদি চলতেই থাকত, তবুও জালের দেখা পেতেন না তারা।
  • আতলেতিকোর মাঠেও ধরাশায়ী বার্সেলোনা
    প্রথমার্ধে দুই গোল হজম করা বার্সেলোনা পারল না পাল্টা জবাব দিতে। বল দখলে আধিপত্য করলেও ধারহীন আক্রমণে কেবল হতাশাই বাড়াল তারা। আধিপত্য ধরে রেখে অনায়াস জয় তুলে নিল আতলেতিকো মাদ্রিদ।
  • দলে ‘ভারসাম্যের ঘাটতি’ দেখছেন কুমান
    মাঠের পারফরম্যান্স যাচ্ছেতাই, ডাগআউটে রোনাল্ড কুমানের অবস্থান নড়বড়ে। এমন নাজুক পরিস্থিতির মধ্যে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হতে যাচ্ছে বার্সেলোনা। কঠিন চ্যালেঞ্জের আগে দলের বর্তমান অবস্থা নিয়ে অকপটে কথা বললেন এই ডাচ কোচ।
  • মিলান-আতলেতিকো ম্যাচ নষ্ট করেছে রেফারি: কাপেলো
    চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলান ও আতলেতিকো মাদ্রিদ ম্যাচে রেফারিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলেছেন ফাবিও কাপেলো। মিলানের দলটির সাবেক এই খেলোয়াড় ও কোচের মতে, বাজে রেফারিংয়ে নষ্ট হয়েছে ম্যাচটির সৌন্দর্য।
  • সমালোচনার কাছে হার মানি না: সুয়ারেস
    সব প্রতিযোগিতা মিলিয়ে আগের দুই ম্যাচে ড্র, এর সঙ্গে গেতাফের বিপক্ষে হারের শঙ্কা। বেশ চাপেই ছিল আতলেতিকো মাদ্রিদ। দলের প্রয়োজনের সময় জ্বলে উঠলেন লুইস সুয়ারেস। শেষ দিকের জোড়া গোলে দলকে ফেরালেন জয়ে। জানালেন, সমালোচনায় কখনও নুইয়ে পড়েন না তিনি, সব সময়ই লড়াই করে যান নিজের মতো করে।
  • আতলেতিকোর সাউল এখন চেলসিতে
    দলবদলের শেষ সময়ে আতলেতিকো মাদ্রিদ থেকে এক বছরের ধারের চুক্তিতে স্প্যানিশ মিডফিল্ডার সাউল নিগেসকে দলে টেনেছে চেলসি।
  • শেষবেলায় গ্রিজমানকে ছেড়ে ডি ইয়ংকে নিল বার্সা
    দলবদলের শেষ দিনে ভীষণ ব্যস্ত সময় পার করল বার্সেলোনা। শেষ কয়েক ঘণ্টায় ছেড়ে দিল কয়েকজন খেলোয়াড়কে। সবচেয়ে চমকপ্রদ খবরটি এলো একেবারে শেষবেলায়। তারা জানিয়ে দিল, মৌসুমের বাকি সময়ে তাদের সঙ্গে থাকছে না অঁতোয়ান গ্রিজমানও।
  • কাভানির পর সুয়ারেসকেও হারাল উরুগুয়ে
    বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন তিন ম্যাচের আগে আরেকটি বড় ধাক্কা খেল উরুগুয়ে। এদিনসন কাভানির পর দলটি পাচ্ছে না আরেক তারকা লুইস সুয়ারেসকেও। হাঁটুর চোটে পড়েছেন আতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকার।
  • ৫ বছরের চুক্তিতে আতলেতিকোয় ব্রাজিলের কুনইয়া
    হের্টা বার্লিন থেকে মাথেউস কুনইয়াকে দলে টানতে জার্মান দলটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে আতলেতিকো মাদ্রিদ। পাঁচ বছরের চুক্তিতে স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিচ্ছেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।
  • শুরু হচ্ছে মেসিবিহীন লা লিগা
    দুদিন বাদে শুরু নতুন মৌসুম, নতুন চ্যালেঞ্জ। প্রাক মৌসুমে লা লিগার দলগুলো প্রস্তুতির পাশাপাশি ব্যস্ত দল গোছানোয়। সেখানে উল্টো প্রচণ্ড এক ধাক্কা খেয়েছে প্রতিযোগিতাটির দ্বিতীয় সফলতম দল বার্সেলোনা। আর্থিক দুরাবস্থা আর নিয়মের মারপ্যাচে হারিয়েছে এতদিনের কান্ডারী লিওনেল মেসিকে। তাইতো নতুন আসর শুরুর আগে ঘুরে ফিরে আসছে কিছু প্রশ্ন। মেসিবিহীন বার্সেলোনা কেমন করবে? এতবড় তারকাকে হারিয়ে লা লিগার পুরনো জৌলুসই বা থাকবে কতটা?
  • আতলেতিকোর যুব দলের কোচ হলেন তরেস
    আগামী মৌসুমের জন্য আতলেতিকো মাদ্রিদের যুব দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড ফের্নান্দো তরেস।
  • ৫ বছরের চুক্তিতে আতলেতিকো মাদ্রিদে দে পল
    সময়টা স্বপ্নের মত যাচ্ছে আর্জেন্টিনা মিডফিল্ডার রদ্রিগো দে পলের জন্য। মাত্রই স্বাদ পেলেন কোপা আমেরিকা জয়ের। সেটার রেশ না কাটতেই এবার উদিনেজ থেকে যোগ দিয়েছেন লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদে।
  • আতলেতিকোয় ২০২৪ পর্যন্ত সিমেওনে
    গত মৌসুমে দলকে লা লিগা চ্যাম্পিয়ন করানো কোচ দিয়েগো সিমেওনের সঙ্গে নতুন চুক্তি করেছে আতলেতিকো মাদ্রিদ। মাদ্রিদের ক্লাবটির ডাগআউটে আরও তিন বছর দেখা যাবে এই আর্জেন্টাইনকে।
  • লা লিগায় রিয়াল-বার্সার প্রথম লড়াই কাম্প নউয়ে
    নতুন মৌসুমের সূচি প্রকাশ করেছে লা লিগা কর্তৃপক্ষ। ২০২১-২২ মৌসুমে প্রথম রাউন্ডে ঘরের মাঠে খেলবে বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে খেলবে রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ। আসরের প্রথম ক্লাসিকো হবে কাম্প নউয়ে।
  • ইউভেন্তুসেই থাকছেন মোরাতা
    আগামী মৌসুমেও ইউভেন্তুসের জার্সিতে দেখা যাবে স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাকে।
  • ‘মেসির ঘটনা’ টেনে আবারও ক্ষোভ ঝাড়লেন সুয়ারেস
    বার্সেলোনা থেকে বিতাড়িত হওয়ার ঘটনায় লুইস সুযারেসের মনের গভীরে যে ক্ষত জন্মেছে, তা যেন কিছুতেই সারছে না। তাইতো পুরনো কথা উঠলেই ক্ষোভ উগরে দেন তিনি। আতলেতিকো মাদ্রিদের হয়ে লা লিগা জয়ের পরও যেমন তার কণ্ঠে ঝরল রাগ-অভিমান।
  • আতলেতিকোতেই থাকছেন সুয়ারেস
    বার্সেলোনা থেকে বাজেভাবে বিদায়ের পর তাকে বুকে টেনে নিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। সাত বছর পর এবার দলটির লা লিগা শিরোপা জয়ে লুইস সুয়ারেস রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। উরুগুয়ের অভিজ্ঞ এই ফরোয়ার্ড জানালেন, আগামী মৌসুমে মাদ্রিদের দলটির হয়েই খেলা চালিয়ে যেতে চান তিনি।
  • সুয়ারেস ও ইয়োরেন্তেকে ছাড়ার মাশুল দিল বার্সেলোনা-রিয়াল?
    সাত বছর পর আতলেতিকো মাদ্রিদের লা লিগার মুকুট ফিরে পাওয়ার নায়ক আছে অনেকেই। তাদের মাঝে দুজনের কথা নিঃসন্দেহে আলাদাভাবে বলতেই হবে। লুইস সুয়ারেস ও মার্কোস ইয়োরেন্তে। এই দুজনকে পথ মাপতে বলেছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এখন আতলেতিকো লিগ জেতায় প্রশ্নটা তাই উঠছে, ওই দুজনকে ছেড়ে দেওয়ার চড়া মাশুল বার্সেলোনা ও রিয়ালকে দিতে হলো কিনা।
  • মানুষের মুখে হাসি ফোটানোর তৃপ্তি সিমেওনের
    প্রাণঘাতী করোনাভাইরাসের থাবার জেরবার বিশ্ব। প্রতি মুহূর্তেই আসছে মৃত্যুর খবর। বড্ড অসহায় সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বিশ্বের মানুষ। এই দুঃসময়ে শিরোপা জিতে কিছু মানুষের মুখে হাসি ফোটাতে পারার তৃপ্তি অনুভব করছেন আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমেওনে।
  • চ্যাম্পিয়ন আতলেতিকোকে সুয়ারেসের ‘ধন্যবাদ’
    বার্সেলোনা থেকে বিদায়টা হয়েছিল বড্ড বাজেভাবে। আতলেতিকো মাদ্রিদ বুকে টেনে নিয়েছিল সাদরে। রেখেছিল আস্থা। তার প্রতিদান লুইস সুয়ারেস দিলেন লা লিগার মুকুট জিতিয়ে।
  • ৭ বছর পর লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো
    সাজানো মঞ্চে শুরুতেই গোল খেয়ে বসে আতলেতিকো মাদ্রিদ! তবে পথ হারায়নি শিরোপা স্বপ্নে বিভোর দলটি। ঘুরে দাঁড়িয়ে রিয়াল ভাইয়াদলিদকে হারিয়ে লা লিগার মুকুট পরল দিয়েগো সিমেওনের দল।
  • ‘সুয়ারেসের চেয়ে আর কে ভালো ম্যাচ নির্ণায়ক?’
    একের পর এক গোল করছেন। দলকে পথ দেখাচ্ছেন ম্যাচের পর ম্যাচ। লুইস সুয়ারেসকে নিয়ে তাই দিনকে দিন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনের মুগ্ধতা বেড়েই চলেছে। এবার যেমন প্রশ্নই ছুঁড়ে দিলেন-সুয়ারেসের চেয়ে ভালো ম্যাচ নির্ণায়ক আর কে আছে?
  • বার্সায় শোনা সমালোচনাই সুয়ারেসের অনুপ্রেরণা
    খুব করে চেয়েছিলেন বার্সেলোনায় থেকে যেতে। প্রয়োজনে খেলতে চেয়েছিলেন বদলি হিসেবে। কিন্তু রোনাল্ড কুমানের পরিকল্পনায় জায়গা মেলেনি। বাধ্য হয়ে লুইস সুয়ারেস পাড়ি জমান আতলেতিকো মাদ্রিদে। বয়সের ভারকে তুড়ি মেরে উড়িয়ে আলো ছড়াচ্ছেন। আতলেতিকো ছুটছে লা লিগা জয়ের পথে। সুসময়ে দাঁড়িয়ে সেই কঠিন সময়ে পিছু ফিরে তাকালেন উরুগুয়ের তারকা। জানালেন, গত বছরের সমালোচনা তার জন্য ছিল অনুপ্রেরণা।
  • লা লিগা শিরোপা লড়াই: কী হলে কী হবে
    লা লিগার প্রথম ভাগের এক ঘোড়ার দৌড় জানুয়ারির শেষে এসে পট বদলাতে শুরু করে। আতলেতিকো মাদ্রিদের পথ হারানো আর বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ঘুরে দাঁড়ানোয় জমে ওঠে শিরোপা লড়াই। বাকি আর মাত্র দুই রাউন্ড। মাদ্রিদের দুই নগর প্রতিদ্বন্দ্বী ও বার্সেলোনা-এই তিন দলের ত্রিমুখী লড়াইয়ে শেষ পর্যন্ত কী হবে, তাই দেখার অপেক্ষা।
  • বার্সাকে ৪ পয়েন্টে পেছনে ফেলল আতলেতিকো
    আগের দিন বার্সেলোনা হোঁচট খাওয়ায় ব্যবধান বাড়ানোর সুযোগটা দারুণভাবে কাজে লাগাল আতলেতিকো মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে বেশ খানিকটা এগিয়ে গেল দিয়েগো সিমেওনের দল।
  • রেফারিং নিয়ে জিদানের মন্তব্যে খোঁচা সিমেওনের
    রেফারিং নিয়ে কোনোরকম মন্তব্য করার আগ্রহ দুদিন আগেও দেখা যেত না জিনেদিন জিদানের মধ্যে। সেভিয়ার বিপক্ষে ম্যাচ শেষে স্বভাববিরুদ্ধ ওই কাজ করেই সমালোচনার মুখে পড়েছেন রিয়াল মাদ্রিদ কোচ। আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে যেমন বললেন, জয়ের পথে থাকলে কেউই রেফারির সিদ্ধান্ত নিয়ে কোনো কথা বলে না।
  • নিষেধাজ্ঞার শঙ্কায় বার্সার ৬, আতলেতিকোর ৫
    লা লিগা শিরোপা জিততে বাকি তিন ম্যাচই ভীষণ গুরুত্বপূর্ণ। পা হড়কালেই বিপদ। এমন সময়ে বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের জন্য দুর্ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে খেলোয়াড়দের হলুদ কার্ড। বার্সেলোনার ছয় ও আতলেতিকোর পাঁচ জনের সামনে নিষেধাজ্ঞার শঙ্কা; একটি করে হলুদ কার্ড দেখলেই পরের ম্যাচে নিষিদ্ধ হবেন তারা।
  • রিয়াল-সেভিয়া ম্যাচ দেখবেন না সিমেওনে
    বার্সেলোনা-আতলেতিকো মাদ্রিদ ম্যাচ ড্র হওয়ায় লাভ হয়েছে শিরোপা লড়াইয়ের আরেক দল রিয়াল মাদ্রিদের। সেভিয়াকে হারাতে পারলেই পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলে নেবে গতবারের চ্যাম্পিয়নরা। এমন গুরুত্বপূর্ণ একটি ম্যাচ না দেখার সিদ্ধান্ত নিয়েছেন আতলেতিকো কোচ দিয়েগো সিমেওনে।
  • বার্সা-আতলেতিকোর শিরোপা স্বপ্নে ড্রয়ের ধাক্কা
    লিগ টেবিলের এক ও তিন নম্বরের লড়াইটা হলো দারুণ জমজমাট। দুই অর্ধে আক্রমণে আধিপত্য করল দুই দল। কিন্তু মিলল না গোলের দেখা। বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের ড্রয়ে লা লিগার শিরোপা ভাগ্য চলে গেল রিয়াল মাদ্রিদের হাতে।
  • ‘মানসিকভাবে সবচেয়ে শক্তিশালীরাই লা লিগা জিতবে’
    লা লিগার শিরোপা লড়াই প্রতি রাউন্ডেই নতুন মোড় নিচ্ছে। সবশেষ তিন ম্যাচের দুটিতে ড্র করে শিরোপা দৌড় থেকে কিছুটা পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদ। ক্লাসিকোয় হারের পর দুই জয়ে উজ্জ্বল হয়েছে বার্সেলোনার সম্ভাবনা। সবশেষ আথলেতিক বিলবাওয়ের কাছে হেরে যাওয়ায় আতলেতিকো মাদ্রিদের সম্ভাবনাও একটু ফিকে হয়ে গেছে, উজ্জ্বল হয়েছে মেসিদের আশা।
  • সুপার লিগ: সরে দাঁড়াল আতলেতিকো-ইন্টারও
    একে একে বেরিয়ে যাচ্ছে ইউরোপিয়ান সুপার লিগের প্রতিষ্ঠাতা সদস্যরা। ইংল্যান্ডের ছয় ক্লাবের পর প্রস্তাবিত প্রতিযোগিতাটি থেকে নিজেদের সরিয়ে নিলো স্প্যানিশ লা লিগার দল আতলেতিকো মাদ্রিদ ও ইতালিয়ান সেরি আর দল ইন্টার মিলান।
  • কে জিতবে লা লিগা?
    লা লিগা মানেই যেন দুই ঘোড়ার দৌড়, অন্তত গত দুই দশকের শিরোপা লড়াইয়ে বারবার সেটাই ফুটে উঠেছে। তবে এবারের গল্প ভিন্ন। মৌসুমের প্রথমভাগে উড়তে থাকা আতলেতিকো মাদ্রিদের ছন্দপতন, বিপরীতে শুরুর ব্যর্থতা কাটিয়ে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ঘুরে দাঁড়ানোয় জমে উঠেছে লড়াই। দুই থেকে এবারের লা লিগা হয়ে উঠেছে তিন ঘোড়ার দৌড়।
  • আতলেতিকোর স্বপ্নে নতুন ধাক্কা সুয়ারেসের চোট
    আতলেতিকো মাদ্রিদের লিগ শিরোপা জয়ের সম্ভাবনা হুমকির মুখে পড়েছে আগেই। এবার আরেক ধাক্কা খেল দলটি। চোট পেয়ে ছিটকে গেছেন তাদের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেস।
  • অনুশীলনে জ্ঞান হারালেন দেম্বেলে
    আতলেতিকো মাদ্রিদের অনুশীলনে ভীতিকর এক পরিস্থিতি তৈরি হয়েছিল। দলের সঙ্গে অনুশীলনের মাঝে হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেন মুসা দেম্বেলে। 
  • হলান্ড এক যুগের প্রতিনিধিত্ব করবে: সুয়ারেস
    খাঁটি নাম্বার নাইনের এক আদর্শ উদাহরণ লুইস সুয়ারেস। ৫০০ ক্যারিয়ার গোলের মাইলফলক ছোঁয়ার পর উরুগুয়ের এই তারকা বেছে নিলেন আগামীর সম্ভাব্য সেরা নাম্বার নাইনকে। আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ডের বিশ্বাস, ফুটবল বিশ্বে নতুন এক যুগের প্রতিনিধিত্ব করবে বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ ফরোয়ার্ড আর্লিং হলান্ড।
  • ৫০০ ছুঁয়ে ফিরে তাকালেন সুয়ারেস
    লা লিগায় দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে ম্যাচটি হয়ত কখনই ভুলবেন না আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড লুইস সুয়ারেস। তার একমাত্র গোলে জিতেছে দল, সঙ্গে উরুগুয়ের এই তারকা পৌঁছেছেন ৫০০ ক্যারিয়ার গোলের মাইলফলকে। দারুণ এই কীর্তির পর ফেলে আসা দিনগুলো স্মরণ করলেন সাবেক বার্সেলোনা স্ট্রাইকার।
  • ৭ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে চেলসি
    লা লিগায় শিরোপা সম্ভাবনা জাগানো আতলেতিকো মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগে পথচলা থেমে গেল। তাদের মাঠে জিতে অর্ধেক কাজ আগেই সেরে রেখেছিল চেলসি। ফিরতি লেগেও স্প্যানিশ ক্লাবটিকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে টমাস টুখেলের কোচিংয়ে অজেয় হয়ে ওঠা দলটি।
  • সুযোগ হাতছাড়া হওয়ায় ক্ষুব্ধ সিমেওনে
    দীর্ঘ সময় এগিয়ে থেকেও মেলেনি জয়। নিজেদের ভুলে নষ্ট হয় ব্যবধান বাড়ানোর কয়েকটি সুযোগ। নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে বাগে পেয়েও হারাতে না পারার হতাশা তাই পোড়াচ্ছে আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমেওনেকে।
  • বেনজেমার শেষের গোলে ড্র মাদ্রিদ ডার্বি
    লুইস সুয়ারেসের গোলে লম্বা একটা সময় এগিয়ে থাকল আতলেতিকো মাদ্রিদ। সম্ভাবনা জাগাল পাঁচ বছরের মধ্যে মাদ্রিদ ডার্বিতে প্রথম জয়ের। কিন্তু আশা পূরণ হলো না দিয়েগো সিমেওনের দলের। শেষ দিকের গোলে রিয়াল মাদ্রিদের হার এড়ালেন করিম বেনজেমা।
  • চোট কাটিয়ে দলে ফিরলেন বেনজেমা
    মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে কিছুটা স্বস্তির খবর রিয়াল মাদ্রিদ শিবিরে। চোট কাটিয়ে দলে ফিরেছেন ফরোয়ার্ড করিম বেনজেমা। নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের জন্য আসরে নিজেদের সর্বোচ্চ গোলতাদাকে নিয়েই দল ঘোষণা করেছেন কোচ জিনেদিন জিদান।
  • ডার্বিতে হারলেই সব শেষ নয়: জিদান
    লিগ শিরোপার দৌড়ে বড় প্রভাব ফেলতে পারে রিয়াল ও আতলেতিকোর মাদ্রিদ ডার্বি। তবে ম্যাচে যে ফলই হোক না কেন তাতে শিরোপা লড়াই থেকে চ্যাম্পিয়নদের ছিটকে যাওয়ার শঙ্কা দেখছেন না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।
  • কোর্তোয়া বনাম ওবলাক: লড়াইটা তাদেরও
    মুখোমুখি হতে যাচ্ছে মাদ্রিদের দুই প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ। শিরোপা লড়াইয়ে যে ম্যাচের থাকতে পারে বড় প্রভাব। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারেন দারুণ ছন্দে থাকা দুই গোলরক্ষক থিবো কোর্তোয়া ও ইয়ান ওবলাক।
  • বার্সাকে খরচ কমানোর নির্দেশ, বাড়াতে পারবে রিয়াল
    কোভিড-১৯ মহামারীর কঠিন পরিস্থিতিতে দলের খরচের সীমা বেঁধে দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। নতুন নিয়মে বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদকে খরচ কমাতে হবে প্রায় সাড়ে তিন কোটি ৫০ লাখ ইউরো করে।
  • জিরুদের গোলে আতলেতিকোকে হারাল চেলসি
    লা লিগায় হঠাৎ ছন্দ হারানো আতলেতিকো মাদ্রিদ ভুগল চ্যাম্পিয়ন্স লিগেও। পুরো ম্যাচে লক্ষ্যে রাখতে পারল না একটা শটও। দিয়েগো সিমেওনের দলকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে কিছুটা এগিয়ে রইল চেলসি।
  • আতলেতিকোয় বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা
    আতলেতিকো মাদ্রিদের আরও দুই ফুটবলারের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত কদিনে এ নিয়ে দলের ছয় ফুটবলারের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসার কথা জানাল স্প্যানিশ লা লিগার দলটি।   
  • ফেলিক্স করোনাভাইরাসে আক্রান্ত
    আতলেতিকো মাদ্রিদের তৃতীয় ফুটবলার হিসেবে জোয়াও ফেলিক্সের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • তুষার ঝড়ে আতলেতিকো-বিলবাও ম্যাচ স্থগিত
    তুষার ঝড়ের কবলে পড়েছে আতলেতিকো মাদ্রিদ ও আথলেতিক বিলবাও ম্যাচ। দুই দলের মধ্যে লা লিগার ম্যাচটি স্থগিত হয়ে গেছে।
  • সুয়ারেসকে ছেড়ে দেওয়া বার্সার পাগলামি: মেসি
    বন্ধু লুইস সুয়ারেসের কাম্প নউ ছেড়ে যাওয়া যে মেনে নিতে পারেননি, তা আগেও বলেছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার মতে, উরুগুয়ের এই ফরোয়ার্ডকে লিগ শিরোপা লড়াইয়ে প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদে যেতে দেওয়া ছিল বার্সালোনার পাগলামি।
  • বেটিংয়ের নিয়ম ভেঙে নিষিদ্ধ ট্রিপিয়ার
    বেটিংয়ের নিয়ম ভাঙায় ইংল্যান্ড ও আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার কিরান ট্রিপিয়ারকে ১০ সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। একই সঙ্গে ৭০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে তাকে।
  • ‘মেসির চোখ থাকে বলের দিকে, কিন্তু দেখে সবকিছু’
    ফুটবল ক্যারিয়ারে অনেকবারই লিওনেল মেসির মুখোমুখি হয়েছেন ইয়ান ওবলাক। বার্সেলোনা তারকার দক্ষতা সম্পর্কে তাই ভালো করেই জানেন তিনি। সেই অভিজ্ঞতা থেকে আতলেতিকো মাদ্রিদের এই গোলরক্ষক তুলে ধরলেন, মেসির বিপক্ষে খেলা কতটা কঠিন।
  • আমরা খুব খারাপ খেলেছি: সিমেওনে
    দারুণ গতিতে এগিয়ে চলা আতলেতিকো মাদ্রিদের হয়েছে ছন্দপতন; নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে উজ্জ্বল পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি তারা। এতে বেশ ক্ষুব্ধ দলটির কোচ দিয়েগো সিমেওনে। খেলোয়াড়দের সমালোচনাও করলেন তিনি।
  • আতলেতিকোকে প্রথম হারের স্বাদ দিল রিয়াল
    আগের ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখলো রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দাপুটে ফুটবল খেলে হারিয়ে দিল দারুণ ছন্দে থাকা আতলেতিকো মাদ্রিদকে।
  • আতলেতিকোকে ফেভারিট মানছেন জিদান
    লা লিগায় বরাবরের ফেভারিট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ এবার দেখছে মুদ্রার উল্টো পিঠ। তাদের ছন্দহীন পারফরম্যান্সের বিপরীতে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে আতলেতিকো মাদ্রিদ। এবারের লিগ চ্যাম্পিয়ন হিসেবে অনেকেই দিয়েগো সিমেওনের দলের জোর সম্ভাবনা দেখতে শুরু করেছেন। নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে মুখোমুখি লড়াইয়ের আগে একই অভিমত জানালেন রিয়াল কোচ জিনেদিন জিদানও।
  • রিয়াল ম্যাচেই সব শেষ নয়: সিমেওনে
    লা লিগার শিরোপা লড়াইয়ে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে আতলেতিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদের বিপক্ষে তাদের আসছে ম্যাচকে অনেকে দেখছেন শিরোপা নির্ধারণী হিসেবে। আতলেতিকো কোচ দিয়েগো সিমেওনে অবশ্য তা মনে করেন না। তার মতে, শিরোপা নিষ্পত্তি হতে এখনও অনেক দেরি।
  • ধুঁকছে বার্সা-রিয়াল, আতলেতিকোকে থামাবে কে?
    প্রথম তিন ম্যাচে জয় কেবল একটি। এরপর থেকে লা লিগায় যেন উড়ছে আতলেতিকো মাদ্রিদ। টানা সাত ম্যাচ জিতে উঠে গেছে পয়েন্ট তালিকার শীর্ষে। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা যেখানে ধুঁকছে, সেখানে শিরোপা লড়াইয়ে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে দিয়েগো সিমেওনের দল।
  • ড্র করে ঝুলে গেল আতলেতিকোর ভাগ্য
    প্রথম পছন্দের নয় খেলোয়াড় বেঞ্চে রেখে নামা বায়ার্ন মিউনিখকে শুরু থেকে চাপে রাখল আতলেতিকো মাদ্রিদ। প্রথমার্ধে পেয়ে গেল কাঙ্ক্ষিত গোলের দেখাও। কিন্তু শেষ দিকে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করল দিয়েগো সিমেওনের দল। তাতে ঝুলে গেল দলটির চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ওঠাও।
  • বার্সার এমন ভঙ্গুর রক্ষণ, বিশ্বাস হচ্ছে না কুমানের
    মাঝমাঠে জেরার্দ পিকে বল হারানোর পর দলকে বাঁচাতে অনেকটা এগিয়ে গিয়ে অভিজ্ঞ ও পরীক্ষিত গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন করে বসেন আরেক ভুল। শেষ পর্যন্ত ওই ভুলেই আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হারের পর দলের রক্ষণের কড়া সমালোচনা করেছেন বার্সেলোনার রোনাল্ড কুমান। রক্ষণভাগের এমন ভঙ্গুরতা মানতেই পারছেন না এই ডাচ কোচ।
  • আতলেতিকোর বিপক্ষে বার্সার হার
    জমজমাট লড়াইয়ে ব্যবধান গড়ে দিল মার্ক-আন্ড্রে টের স্টেগেনের একটি ভুল। সেটি কাজে লাগিয়ে লা লিগায় এক দশকের বেশি সময় পর বার্সেলোনার বিপক্ষে প্রথম জয় তুলে নিল আতলেতিকো মাদ্রিদ।
  • এবার অপেক্ষা ঘুচবে সিমেওনের?
    বছর ঘুরে আবার সুযোগ আসে কিন্তু কাজে লাগানো হয় না। অধরাই থেকে যায় বার্সেলোনার বিপক্ষে জয়। সেই অনিবর্চনীয় স্বাদ এবার পেতে চান দিয়েগো সিমেওনে। ঘরের মাঠে জিতে অপেক্ষার অবসান ঘটাতে চান আতলেতিকো মাদ্রিদ কোচ।
  • বার্সা ম্যাচে এররেরাকে নিয়েও শঙ্কায় আতলেতিকো
    বার্সেলোনার বিপক্ষে ম্যাচের আগে আরেকটি ধাক্কা খেল আতলেতিকো মাদ্রিদ। ঊরুর চোটে পড়েছেন দলটির মেক্সিকান মিডফিল্ডার এক্তর এররেরা।
  • ভালেন্সিয়া থেকে আতলেতিকোয় কোঁদোগবিয়া
    দলবদলের শেষ দিনে নাটকীয়ভাবে দল ছাড়া টমাস পার্টির জায়গায় জুফে কোঁদোগবিয়াকে এনেছে আতলেতিকো মাদ্রিদ। ভালেন্সিয়ার ফরাসি মিডফিল্ডারের সঙ্গে চলতি বছর ও আগামী তিন মৌসুমের জন্য চুক্তি করেছে স্পেনের ক্লাবটি।
  • আতলেতিকোর খেলার ধরন পাল্টে দিয়েছেন সুয়ারেস
    সচরাচর রক্ষণাত্মক ফুটবল খেলা আতলেতিকো মাদ্রিদ সম্প্রতি যেন আক্রমণাত্মক খেলতে শুরু করেছে। লুইস সুয়ারেস দলে আসার পরই তাদের খেলার ধরনে এই পরিবর্তন এসেছে বলে জানালেন দলটির কোচ দিয়েগো সিমেওনে।
  • চ্যাম্পিয়নের মতোই দাপুটে শুরু বায়ার্নের
    দুই মাস আগে লিসবনে ফাইনালের নায়ক কিংসলে কোমান এবার করলেন জোড়া গোল। জালের দেখা পেলেন লেয়ন গোরেটস্কা ও কোরোঁতাঁ তোলিসোও। দাপুটে পারফরম্যান্সে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করল বায়ার্ন মিউনিখ।
  • করোনাভাইরাসে আক্রান্ত বায়ার্নের জিনাব্রি
    চ্যাম্পিয়ন্স লিগে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের আগে বড় এক ধাক্কা খেল বায়ার্ন মিউনিখ। দলটির জার্মান ফরোয়ার্ড সের্গে জিনাব্রির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
  • বার্সার বিপক্ষে গোল উদযাপন করবেন না সুয়ারেস, তবে...
    তিক্ত অভিজ্ঞতায় বার্সেলোনা অধ্যায় শেষ হলেও ক্লাবের প্রতি তার ভালোবাসা অটুট থাকবে বলে জানিয়েছেন লুইস সুয়ারেস। তাই কাতালান দলটির বিপক্ষে খেলতে নেমে গোল করলেও উদযাপন করবেন না উরুগুয়ের এই স্ট্রাইকার। তবে তার কাম্প নউ ছাড়ার পেছনে ‘দায়ী’ বোর্ড কর্তাদের দিকে ইঙ্গিত করে কিছু একটা করবেন তিনি।
  • বার্সায় শেষের দিনগুলো যেমন কেটেছে সুয়ারেসের
    বার্সেলোনা থেকে যেভাবে তাকে বিদায় করা হয়েছে, তাতে খুব কষ্ট পেয়েছেন লুইস সুয়ারেস। উরুগুয়ের এই স্ট্রাইকার জানালেন, কাম্প নউয়ে শেষের কয়েকটা দিন তার জন্য ছিল ভীষণ কঠিন। যেভাবে সবকিছু চলছিল, তা সহ্য করতে না পেরে কেঁদেছিলেন তিনি।
  • অবশ্যই সুয়ারেস ও কস্তা একসঙ্গে খেলতে পারে: সিমেওনে
    একটি জায়গা মোটামুটি জোয়াও ফেলিক্সের জন্য ঠিক করা। আরেকটি জায়গার জন্য লুইস সুয়ারেসের সঙ্গে প্রবল লড়াইয়ে নামতে হতে পারে দিয়েগো কস্তার। অভিজ্ঞ দুই স্ট্রাইকারের যেকোনো এক জনকে বেছে নেওয়ার কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে দিয়েগো সিমেওনেকে। আতলেতিকো মাদ্রিদ কোচ জানালেন, সেই পথে না হেঁটে এক সঙ্গেও খেলানো যেতে পারে সুয়ারেস ও কস্তাকে।
  • আতলেতিকোয় সুয়ারেসের দুর্দান্ত অভিষেক
    বার্সেলোনার অনেক সাফল্যের নায়ক লুইস সুয়ারেসের নতুন অধ্যায়ের শুরুটা হলো দারুণ। আতলেতিকো মাদ্রিদের যোগ দেওয়ার তিন দিনের মাথায় মাঠে নেমেই জালের দেখা পেয়েছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।
  • আতলেতিকোয় ইতিহাস গড়তে চান সুয়ারেস
    বার্সেলোনায় নিজের ছাপ রেখে যাওয়া লুইস সুয়ারেস এবার নতুন ঠিকানায় আলো ছড়াতে দারুণ আত্মবিশ্বাসী। আতলেতিকো মাদ্রিদের হয়ে ইতিহাস গড়তে চান উরুগুয়ের এই স্ট্রাইকার।
  • ‘যা বলেছি ভুলে যেও না’, মেসিকে সুয়ারেস
    মাদ্রিদে খুব ব্যস্ততায় কেটেছে দিন। তবুও লিওনেল মেসির কাছ থেকে আবেগঘন বিদায়ী বার্তার জবাব দিতে দেরি করেননি লুইস সুয়ারেস। সবসময় পাশে থাকার জন্য প্রিয় বন্ধুর প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতা। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন মেসিকে দিয়ে আসা তার একটি পরামর্শের কথাও।
  • বার্সা ছেড়ে আতলেতিকোয় সুয়ারেস
    বার্সেলোনার সঙ্গে ছয় বছরের সম্পর্ক শেষ হলো লুইস সুয়ারেসের। কয়েক দিন ধরে চলা গুঞ্জন সত্যি করে কাম্প নউ ছেড়ে লিগ প্রতিপক্ষ আতলেতিকো মাদ্রিদে যোগ দিয়েছেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।
  • আতলেতিকো থেকে ধারে ইউভেন্তুসে মোরাতা
    আতলেতিকো মাদ্রিদ থেকে এক মৌসুমের জন্য ধারে স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতাকে দলে টেনেছে ইউভেন্তুস।
  • করোনাভাইরাসে আক্রান্ত আতলেতিকোর হিমেনেস
    আতলেতিকো মাদ্রিদ ডিফেন্ডার জোসে মারিয়া হিমেনেসের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে।
  • সমালোচকদের ‘ক্লাব কেনার’ পরামর্শ আতলেতিকো সভাপতির
    লাইপজিগের বিপক্ষে হেরে আতলেতিকো মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর দলটির কোচ দিয়েগো সিমেওনের কৌশল ও পরিকল্পনার সমালোচনা চলছে। এতে ক্ষুব্ধ ক্লাবটির সভাপতি এনরিকে সেরেসো। সমালোচনাকারীদের পরামর্শ দিয়েছেন, ক্লাব কিনে নিজেদের পছন্দমতো সেরা একাদশ সাজানোর।
  • স্বপ্নময় পথচলায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে লাইপজিগ
    দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে গিয়ে দারুণ কিছুর ইঙ্গিত দিল লাইপজিগ। আতলেতিকো মাদ্রিদ সমতা ফেরাল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ মুহূর্তের গোলে ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছে মাত্র ১১ বছর আগে ফুটবলের আঙিনায় পথচলা শুরু করা জার্মান দলটি।
  • করোনাভাইরাস: আক্রান্ত আতলেতিকোর কোররেয়া-ভারসালিকো
    চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের দল আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড আনহেল কোররেয়া ও ডিফেন্ডার সিমে ভারসালিকো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
  • আতলেতিকোর ধাক্কায় বার্সার শিরোপা স্বপ্নে চোট
    তিন ম্যাচ পর জালের দেখা পেলেন লিওনেল মেসি। তবে অধিনায়কের অসাধারণ মাইলফলক ছোঁয়ার দিনটিকে জয়ে রাঙাতে পারল না বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে দুবার এগিয়ে গিয়েও পয়েন্ট হারানোর হতাশায় মাঠ ছাড়ল কিকে সেতিয়েনের দল।
  • লা লিগায় ওবলাকের রেকর্ড
    আতলেতিকো মাদ্রিদের গোলপোস্টে ইয়ান ওবলাক যেন চীনের প্রাচীর। তাকে পেরিয়ে জালের দেখা পাওয়া সহজ নয়। অসাধারণ পথচলায় স্লোভেনিয়ার এই গোলরক্ষকের হাতে ধরা দিয়েছে দারুণ এক অর্জন। করেছেন লা লিগায় সবচেয়ে কম ম্যাচে জাল অক্ষত রাখার সেঞ্চুরি।
  • কস্তার ৬ মাসের কারাদণ্ড
    কর ফাঁকি দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় দিয়েগো কস্তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে মাদ্রিদের আদালত। তবে জেলে যাওয়ার পরিবর্তে ৩৬ হাজার ইউরো জরিমানা দিয়ে পার পাচ্ছেন আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড।
  • হাঁটুর চোটে মাঠের বাইরে ফেলিক্স
    বাম হাঁটুতে চোট পেয়েছেন আতলেতিকো মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স।
  • চলে গেলেন রিয়াল-বার্সা-আতলেতিকোর সাবেক কোচ আন্তিচ
    রাদোমির আন্তিচ আর নেই। একমাত্র কোচ হিসেবে লা লিগার তিন ক্লাব রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদকে কোচিং করানো এই সার্বিয়ান মঙ্গলবার মারা গেছেন।
  • করোনাভাইরাস: ৭০ শতাংশ বেতন কম নেবেন আতলেতিকোর ফুটবলাররাও
    করোনাভাইরাসের প্রভাবে আর্থিক ক্ষতির মুখে পড়ায় ক্লাবের পাশে দাঁড়ালেন আতলেতিকো মাদ্রিদের ফুটবলাররা। সাময়িকভাবে নিজেদের বেতনের ৭০ শতাংশ কম নিতে রাজি হয়েছেন তারা।
  • গোলরক্ষকদের ‘মেসি’ ওবলাক
    চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিভারপুলকে হারানোর পথে দুর্দান্ত সব সেভ করা গোলরক্ষক ইয়ান ওবলাককে প্রশংসায় ভাসিয়েছেন আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে। স্লোভেনিয়ার এই গোলরক্ষককে তিনি তুলনা করেছেন বার্সেলোনার লিওনেল মেসির সঙ্গে।
  • লিভারপুলকে বিদায় করে শেষ আটে আতলেতিকো মাদ্রিদ
    ইয়ান ওবলাক যেন ছিলেন চীনের প্রাচীর হয়ে। গোলকিপারের দৃঢ়তায়ই ম্যাচ অতিরিক্ত সময়ে নিতে পারে আতলেতিকো মাদ্রিদ। তবুও দুই গোলে এগিয়ে গিয়ে কোয়ার্টার-ফাইনালের সম্ভাবনা জাগিয়েছিল লিভারপুল। দারুণ দুটি ফিনিশিংয়ে সমতা ফেরান মার্কোস লরেন্তে। পরে দলকে এগিয়ে নেন আলভারো মোরাতা। দিয়েগো সিমেওনের দল পৌঁছায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে।
  • গ্রিজমানকে দুয়ো দেওয়ায় আতলেতিকোকে জরিমানা
    দলের সাবেক তারকা অঁতোয়ান গ্রিজমানকে ঘরের মাঠে পেয়ে দুয়ো দিয়েছিল আতলেতিকো মাদ্রিদের সমর্থকরা। এই ঘটনায় মাদ্রিদের দলটিকে ১২ হাজার ইউরো জরিমানা করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।
  • চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে দিল আতলেতিকো
    দ্বিতীয়ার্ধে মরিয়া চেষ্টা করেও আতলেতিকো মাদ্রিদের জমাট রক্ষণ ভাঙতে পারল না লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে জিতে পরের ধাপে ওঠার পথে এগিয়ে গেছে দিয়েগো সিমেওনের দল।
  • সবচেয়ে বেশি বেতনভুক্ত কোচ সিমেওনে
    ফরাসি দৈনিক লেকিপের খবর অনুযায়ী, বিশ্ব ফুটবলে বেশি বেতন পাওয়া কোচদের তালিকায় সবার ওপরে আছেন আতলেতিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমেওনে।
  • আতলেতিকোকে হারিয়ে ব্যবধান বাড়ালো রিয়াল
    নগর প্রতিদ্বন্দ্বীদের গোছানো ফুটবলের সামনে প্রথমার্ধে কিছুটা ফিকে দেখা গেল রিয়াল মাদ্রিদকে। তবে দ্বিতীয়ার্ধে ছন্দ ধরে রাখতে পারল না আতলেতিকো মাদ্রিদ। করিম বেনজেমার গোলে দারুণ এক জয়ে লা লিগায় শীর্ষস্থান মজবুত করেছে জিনেদিন জিদানের দল।
  • মাদ্রিদ ডার্বিতে শঙ্কায় ফেলিক্স
    পেশির চোটে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়েছেন আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স।
  • আতলেতিকোকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের
    নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ত্রিশ মিনিটেও জালের দেখা পেল না কেউ। শেষ পর্যন্ত টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ।
  • শ্বাসরুদ্ধকর লড়াইয়ে বার্সাকে হারিয়ে ফাইনালে আতলেতিকো
    পিছিয়ে পড়ার পর লিওনেল মেসির নৈপুণ্যে পাল্টা জবাব দিতে দেরি করেনি বার্সেলোনা। খানিক পর অঁতোয়ান গ্রিজমানের গোলে এগিয়েও যায় তারা। কিন্তু শেষ দিকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালো আতলেতিকো মাদ্রিদ। পাঁচ মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠিয়ে অসাধারণ এক জয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠে গেল দিয়েগো সিমেওনের দল।
  • মেসি জাদুতে আতলেতিকোর মাঠে বার্সার দুর্দান্ত জয়
    লা লিগার শিরোপাপ্রত্যাশী দুই দলের লড়াই উত্তেজনা ছড়াল ঢের। তবে মিলছিল না গোলের দেখা। আরও একবার দলের প্রয়োজনে স্বরূপে হাজির হলেন লিওনেল মেসি। অসাধারণ এক গোলে গড়ে দিলেন ব্যবধান। আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরল বার্সেলোনা।
  • এবারের ‘গোল্ডেন বয়’ ফেলিক্স
    চলতি বছরের ‘গোল্ডেন বয় অ্যাওয়ার্ড’ জিতেছেন আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স।
  • দিবালার দারুণ গোলে গ্রুপ চ্যাম্পিয়ন ইউভেন্তুস
    পাওলো দিবালার দারুণ গোলে এগিয়ে যাওয়া ইউভেন্তুস পরে আর ব্যবধান বাড়াতে পারেনি। তবে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠেছে ইতালির দলটি।
  • ‘রোনালদো চ্যাম্পিয়ন, তবে লড়াইটা ইউভেন্তুসের সঙ্গে’
    আবারও পুরোনো ‘শত্রু’ ক্রিশ্চিয়ানো রোনালদোকে সামলানোর চ্যালেঞ্জ দিয়েগো সিমিওনের সামনে। তবে লড়াইটা তো কেবল একজনের সঙ্গে নয়। আতলেতিকো মাদ্রিদ কোচও জানিয়ে দিলেন, রোনালদো ও ইউভেন্তুসের চ্যালেঞ্জ সামলাতে প্রস্তুত তার দল।
  • ড্রয়ে শেষ ম্যাড়মেড়ে মাদ্রিদ ডার্বি
    ঘর সামলে আক্রমণে ওঠার পরিকল্পনায় মাঠে নেমেছিল দুই দল। ফলে আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও গতিময় ফুটবলের দেখা মিলল না। পার্থক্য গড়ে দিতে পারল না কেউ। রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদের মৌসুমের প্রথম মুখোমুখি লড়াই রয়ে গেল অমিমাংসিত।