• সেল্তাকে হারিয়ে সুপার কাপের পথে বার্সা
    মেমফিস দিপাইয়ের চমৎকার ফিনিশিংয়ের পর জোড়া গোল করলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। বার্সেলোনার রক্ষণের মারাত্মক ভুলে একটি গোল শোধ করে ঘুরে দাঁড়ানোর আভাস দিল সেল্তা। কিন্তু তাদের জন্য বড় ধাক্কা হয়ে এলো জেসন মুরিয়োর লাল কার্ড। শেষ আধ ঘণ্টার বেশি সময় এক জন কম নিয়ে খেলা দলটি সেভাবে স্বাগতিকদের চ্যালেঞ্জই জানাতে পারল না। অনায়াস জয়েই স্প্যানিশ সুপার কাপে জায়গা করে নেওয়ার পথে এগিয়ে গেল শাভি এর্নান্দেসের দল।
  • কষ্টের জয়ে দুইয়ে বার্সেলোনা
    গোছানো ও ছন্দময় ফুটবলে শুরুতেই মিলল গোল। বাকি সময়ে নিজেদের খুঁজে ফিরল বার্সেলোনা। একের পর এক আক্রমণে কয়েকটি দারুণ সুযোগ তৈরি করল রিয়াল সোসিয়েদাদ, কিন্তু একটিও কাজে লাগাতে পারল না। কোনোমতে জিতে লিগ টেবিলের দুই নম্বরে ফিরল শাভি এরনান্দেসের দল।
  • ৩ পেনাল্টি ও ৫ গোলের ম্যাচে বার্সার নাটকীয় জয়
    চার মিনিটের মধ্যে দুটি পেনাল্টি! একটি কাজে লাগাতে পারল লেভান্তে, অন্যটি রুখে দিলেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। চার মিনিটে দুই গোল করে এগিয়ে গেল বার্সেলোনা। পরে প্রতিপক্ষকে আরেকটি পেনাল্টি উপহার দিয়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে তারা। তবে লুক ডি ইয়ংয়ের শেষ দিকের গোলে স্বস্তির জয় তুলে নিল শাভি এরনান্দেসের দল।
  • ঘুরে দাঁড়িয়ে শেষ আটে বার্সেলোনা
    ঘরের মাঠে গ্যালারি ভর্তি দর্শকের সামনে গালাতাসারাই শুরুটা করে দারুণ। এগিয়ে যাওয়ার পর অবশ্য ছন্দ ধরে রাখতে পারেনি তারা। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা।
  • বিলবাওকে গুঁড়িয়ে দিল স্বরূপে ফেরা বার্সা
    মাসখানেক আগেও দলে যিনি হয়ে পড়েছিলেন ব্রাত্য, সেই উসমান দেম্বেলে বদলি হিসেবে নামার কিছুক্ষণ পরই দুর্দান্ত এক গোল করলেন। ম্যাচের নিয়ন্ত্রণ নিল বার্সেলোনা। সেখান থেকে তাদের আর নাড়াতে পারল না আথলেতিক বিলবাও। টানা তৃতীয় ম্যাচে গোল উৎসব করল শাভি এরনান্দেসের দল।
  • নাপোলিকে উড়িয়ে শেষ ষোলোয় বার্সেলোনা
    ভালেন্সিয়ার বিপক্ষে যেখানে শেষ করেছিল, সেখান থেকেই যেন নাপোলির বিপক্ষে শুরু করল বার্সেলোনা। আক্রমণের পসরা মেলে ম্যাচের শুরুতে পাঁচ মিনিটের মধ্যে করল দুই গোল। ইতালিয়ান দলটি ব্যবধান কমিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও প্রতিপক্ষের উজ্জীবিত পারফরম্যান্সে পেরে উঠল না। দুর্দান্ত জয়ে ইউরোপা লিগের শেষ ষোলোয় উঠল শাভি এরনান্দেসের দল।
  • হলান্ডের সঙ্গে খেলতে পারলে দারুণ হবে: অবামেয়াং
    দলের ক্ষয়ে যাওয়া শক্তি বাড়াতে সময়ের সেরা ফরোয়ার্ডদের একজন আর্লিং হলান্ডকে দলে টানতে আগ্রহী বার্সেলোনা। তাদের সেই চাওয়া বাস্তবতার মুখ দেখলে নরওয়ের ফরোয়ার্ডের সঙ্গে একাদশে জায়গার লড়াইয়ে সরাসরি প্রতিদ্বন্দিতা হতে পারে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের। সেসব নিয়ে অবশ্য চিন্তিত নন গ্যাবনের এই ফরোয়ার্ড। বরং হলান্ডের সঙ্গে খেলতে পারার সম্ভাবনাটাকে দারুণ এক প্রাপ্তি হিসেবে দেখছেন তিনি।
  • ‘হ্যাটট্রিক হিরো’ অবামেয়াংকে পেয়ে উচ্ছ্বসিত শাভি
    ক্লাব ও জাতীয় দলে কঠিন কয়েকটি মাস কাটানোর পর বার্সেলোনায় যোগ দিয়ে বেশ দ্রুতই মানিয়ে নিয়েছেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। দলটির হয়ে প্রথম গোলের দিনে পেয়ে গেছেন হ্যাটট্রিকও। ভালেন্সিয়ার বিপক্ষে পুরোটা সময় আক্রমণে দুর্দান্ত খেলা এই ফরোয়ার্ডে মুগ্ধ কাতালান দলটির কোচ শাভি এরনান্দেস।
  • ব্যর্থতার বৃত্ত ভেঙে দুর্দান্ত বার্সেলোনা
    টানা দুই ম্যাচে হতাশাজনক ফলের পর ভালেন্সিয়াকে পেয়ে আলো ছড়াল বার্সেলোনার আক্রমণভাগ। প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচে আধিপত্য বিস্তার করল তারা। নতুন ঠিকানায় গোলের খাতা খোলার দিনে হ্যাটট্রিক উপহার দিলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। দুর্দান্ত জয়ের আনন্দে মাঠ ছাড়ল শাভি এরনান্দেসের দল।
  • বার্সাকে সেরাটা দিতে চান 'গর্বিত' অবামেয়াং
    মাঠের বাইরের ঘটনায় আর্সেনালে হয়ে পড়েছিলেন ব্রাত্য। স্থবির হয়ে যাওয়া ক্যারিয়ার পুনরুদ্ধারে পিয়েরে-এমেরিক অবামেয়াং নোঙর ফেলেছেন এমন এক ঠিকানায়, যেটি অধিকাংশ ফুটবলারের কাছেই স্বপ্নের ক্লাব। বার্সেলোনায় যোগ দিয়ে স্বাভাবিকভাবেই খুশি গ্যাবনের ফরোয়ার্ড। কাম্প নউয়ের দলটির জন্য নিজের অভিজ্ঞতার ঝুলি থেকে শতভাগ ঢেলে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন তিনি।
  • দলবদলের শেষ মুহূর্তে ‘বার্সায় অবামেয়াং’
    জানুয়ারির দলবদলের শেষ মুহূর্তে এসে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের সঙ্গে চুক্তি করেছে বার্সেলোনা। ফ্রি ট্রান্সফারে আর্সেনাল থেকে গ্যাবনের এই ফরোয়ার্ডকে দলে নিয়েছে কাতালান ক্লাবটি।
  • করোনাভাইরাসে আক্রান্ত অবামেয়াং
    আফ্রিকান কাপ অব নেশন্স শুরুর আগে বড় একটা ধাক্কা খেয়েছে গ‍্যাবন। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অধিনায়ক পিয়েরে-এমেরিক অবামেয়াং। ক্যামেরুন পৌঁছে কোভিড পজিটিভ হয়েছেন আর্সেনালের এই ফরোয়ার্ড।
  • আর্সেনালের নেতৃত্ব হারালেন অবামেয়াং
    ফিট থাকার পরও নেই দলে। শৃঙ্খলা ভঙ্গের কারণে এবার আর্সেনালের নেতৃত্বও হারালেন পিয়েরে-এমেরিক অবামেয়াং।
  • টটেনহ্যামকে উড়িয়ে দিল আর্সেনাল
    দাপুটে পারফরম্যান্সে প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচ মুঠোয় নেয় আর্সেনাল। বিরতির পর ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি টটেনহ্যাম হটস্পারের। প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয়ের আনন্দে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল।
  • করোনাভাইরাসে আক্রান্ত আর্সেনালের ৩ খেলোয়াড়
    কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ায় প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে খেলতে পারেননি আর্সেনালের পিয়েরে-এমেরিক অবামেয়াং। গ্যাবনের এই ফরোয়ার্ড সেরে উঠলেও দলটির আরও তিন খেলোয়াড় এখনও করোনাভাইরাস পজিটিভ রয়ে গেছেন।
  • অবামেয়াং-এলনেনির গোলে আর্সেনালের জয়
    ইংলিশ প্রিমিয়ার লিগে বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া আর্সেনাল দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেয়েছে। দাপুটে ফুটবলে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়েছে মিকেল আর্তেতার দল।
  • বার্নলির মাঠে আর্সেনালের হোঁচট
    শুরুতে এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না আর্সেনাল। নিজেদের ভুলে হজম করল গোল। বার্নলির বিপক্ষে পয়েন্ট হারাল মিকেল আর্তেতার দল।
  • অবামেয়াংয়ের হ্যাটট্রিকে জয়ে ফিরল আর্সেনাল
    টানা দুই হারে পথ হারা আর্সেনালকে কক্ষপথে ফেরালেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকের পর দুই গোল করে রোমাঞ্চের আভাস দিলেও শেষ রক্ষা হয়নি লিডস ইউনাইটেডের। ঘরের মাঠে তাদের হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে মিকেল আর্তেতার দল।
  • অবামেয়াংয়ের গোলে ফেরা দলের জন্য দারুণ: আর্তেতা
    চলতি মৌসুমে চেনা রূপে নেই পিয়েরে-এমেরিক অবামেয়াং। ধুঁকছে তার দল আর্সেনালও। প্রিমিয়ার লিগে গত কয়েক ম্যাচে অবশ্য ছন্দে ফেরার আভাস দিয়েছে দলটি। এবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে জোড়া গোল করে ফর্মে ফেরার আভাস দিলেন অবামেয়াংও। নিজের আত্মবিশ্বাস বাড়াতে ও দলের সফলতার জন্য গ্যাবন স্ট্রাইকারের গোল খুব দরকার, বললেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা।
  • অবামেয়াংয়ের গোলে হার এড়াল আর্সেনাল
    একের পর এক বাজে পারফরম্যান্সে কোণঠাসা হয়ে পড়া আর্সেনালকে আরেকটি হার চোখ রাঙাচ্ছিল। অধিনায়ক পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের দ্বিতীয়ার্ধের গোলে রক্ষা পেয়েছে মিকেল আর্তেতার দল।
  • বিমানবন্দরের মেঝেতে ঘুমাতে হলো অবামেয়াংদের
    আফ্রিকা কাপ অব নেশন্সের বাছাইয়ে গাম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে বেশ বিড়ম্বনা পোহাতে হয়েছে গ্যাবন জাতীয় দলকে। গাম্বিয়ায় পৌঁছে বিমানবন্দরে রাত কাটিয়েছেন পিয়েরে-এমেরিক অবামেয়াং ও তার সতীর্থরা।
  • ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডকে হারাল আর্সেনাল
    একের পর এক আক্রমণ করেও মিলছিল না জালের দেখা। বিরতির পর পেনাল্টি থেকে দলকে এগিয়ে নিলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। সেই গোলটিই শেষ পর্যন্ত গড়ে দিল ব্যবধান। ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল আর্সেনাল।
  • আরও ৩ বছর আর্সেনালে অবামেয়াং
    দলবদলের গুঞ্জন ভুল প্রমাণ করে আর্সেনালের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। নতুন চুক্তি অনুযায়ী প্রিমিয়ার লিগের ক্লাবটিতে আরও তিন বছর থাকবেন গ্যাবনের এই স্ট্রাইকার।
  • লিভারপুলকে টাইব্রেকারে হারিয়ে কমিউনিটি শিল্ড আর্সেনালের
    শুরুতে এগিয়ে গেলো আর্সেনাল। পরে বদলি খেলোয়াড়ের গোলে সমতা ফেরাল লিভারপুল। নির্ধারিত ৯০ মিনিটের লড়াই সমতায় শেষের পর ম্যাচ গড়াল টাইব্রেকারে। ভাগ্য পরীক্ষায় ৫-৪ গোলে লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতল আর্সেনাল।
  • ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে আর্সেনাল
    প্রথমার্ধে আর্সেনালকে এগিয়ে নেওয়া পিয়েরে-এমেরিক অবামেয়াং বিরতির পর করলেন আরেকটি চমৎকার গোল। উজ্জীবিত পারফরম্যান্সে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠে গেল মিকেল আর্তেতার দল।