শারাপোভার কোচ জিমি কনর্স

কোচ পাল্টেছেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা মারিয়া শারাপোভা। আটবারের গ্র্যান্ড স্লাম বিজয়ী জিমি কনর্সকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন গত উইম্বল্ডনে দ্বিতীয় রাউন্ডেই বাদ পড়া এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2013, 02:02 AM
Updated : 14 July 2013, 02:36 AM

২৬ বছর বয়সী এই রুশ তারকা তার ওয়েবসাইটে বলেন, "আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি, জিমি কনর্স আমার নতুন কোচ হচ্ছেন। আমি তাকে অনেক বছর ধরেই চিনি। ২০০৮ সালের অস্ট্রেলিয়া ওপেনের আগে আমরা অল্প সময়ের জন্য এক সঙ্গে কাজও করেছিলাম।"

২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন শারাপোভা।

"আমাদের নতুন সম্পর্ক নিয়ে আমি সত্যিই উচ্ছ্বসিত। মুখিয়ে অছি আগামী টুর্নামেন্টগুলোর জন্য," যোগ করেন চার বারের গ্র্যান্ড স্লাম জয়ী শারাপোভা।

গত উইম্বল্ডনে দ্বিতীয় রাউন্ডে বাদ পড়ার কিছুদিন পর কোচ টমাস হগস্টেডের সঙ্গে সম্পর্ক ছেদ করেন শারাপোভা। গত তিন বছর তার অধীনে খেলছিলেন তিনি।

হগস্টেড কোচ থাকার সময় ২০১২ সালের ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন শারাপোভা যা ২০০৮ সালের পর তার প্রথম কোনো গ্র্যান্ড স্লাম শিরোপা।

শারাপোভা জানান, দুই জনের সম্মতিতেই এ ছাড়াছাড়ি হয়েছে, "ব্যক্তিগত কিছু ইস্যুর কারণে তিনি অদূর ভবিষ্যতে ভ্রমণ করতে পারবেন না। আমরা দুজনেই তাই মনে করেছি, আলাদা পথে চলাটা হবে সঠিক সিদ্ধান্ত। আমি তার ভূমিকার জন্য কৃতজ্ঞ এবং ভবিষ্যতে তার সাফল্য কামনা করি।"

৬০ বছর বয়সী জিমি কনর্স এর আগে অ্যান্ডি রডিকের সঙ্গে কোচ হিসেবে ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত কাজ করেছিলেন। মার্কিন এই কোচের অধীনে রডিক ২০০৬ সালের ইউএস ওপেনের ফাইনালে উঠেন এবং ৫টি এটিপি শিরোপা জিতেন।

জিমি কনর্স পাঁচবার ইউএস ওপেন, দুই বার উইম্বল্ডন আর একবার অস্ট্রেলিয়ান ওপেন জেতেন। তিনি ১৯৭৪ সালের জুলাই থেকে ১৯৭৭ সালের অগাস্ট পর্যন্ত বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে ছিলেন।