নতুন বিতর্কে মরিনিয়ো

শিষ্যদের সঙ্গে রিয়াল মাদ্রিদের কোচ জোসে মরিনিয়োর সম্পর্কের তিক্ততা বেড়েই চলেছে। রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ তাকে সমঝোতার আহ্বান জানালেও মরিনিয়ো তাতে সাড়া দেননি।

.রয়টার্স
Published : 7 May 2013, 02:07 PM
Updated : 7 May 2013, 02:07 PM
উল্টো নতুন এক বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। রিয়ালের অনেক দিনের বিশ্বস্ত গোলরক্ষক ইকার ক্যাসিয়াস চোট কাটিয়ে সুস্থ হয়ে উঠলেও তার বদলে ডিয়েগো লোপেজের ওপরেই আস্থা রেখে যাচ্ছেন। বিতর্কটা এ নিয়েই।
গত শনিবার স্প্যানিশ লা লিগায় রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৪-৩ গোলে জেতার পর লোপেজের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন মরিনিয়োর স্বদেশ পর্তুগালের ডিফেন্ডার পেপে। সেই সঙ্গে ক্যাসিয়াসকে কেন নেয়া হচ্ছে না তা নিয়েও কথা বলেন তিনি।
তবে মরিনিয়ো উল্টো পেপের যোগ্যতা নিয়েই সমালোচনা করেন। তিনি বলেন, “তার (পেপে) সমস্যা হলো একটা নাম, রাফায়েল ভারান। মর্যাদা সম্পন্ন ৩১ বছর বয়সী একজন ফুটবলারের পক্ষে একজন ১৯ বছর বয়সীর কাছে হেরে যাওয়া সহজ ব্যাপার নয়। কিন্তু এটাই জীবনের নিয়ম। খেলার ক্ষেত্রে পেপের জীবনে পরিবর্তন এসেছে।”
ক্যাসিয়াসকে দলের বাইরে রাখা প্রসঙ্গে মরিনিয়ো বলেন, “গোলরক্ষক হিসাবে ইকার ক্যাসিয়াসের চেয়ে ডিয়েগো লোপেজকে আমার বেশি পছন্দ। কেউ লোপেজের চেয়ে ক্যাসিয়াসকে ভালো বললে আমি তা মেনে নেবো ঠিকই, কিন্তু সবাইকে মনে রাখতে হবে যে আমিই রিয়াল মাদ্রিদের কোচ।”