কমলাপুর স্টেডিয়াম পাচ্ছে বাফুফে

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম ২০ বছরের জন্য লিজ পাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাহী কমিটির সভায় এ ব্যাপার অনুমোদন দেয়া হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2013, 12:45 PM
Updated : 10 March 2013, 12:45 PM

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন, “জাতীয় ক্রীড়া পরিষদ থেকে আমরা আশ্বাস পেয়েছি। অচিরেই চুক্তিও হয়ে যাবে।”

ফিফার গোলপ্রজেক্ট চারের অধীনে সিনথেটিক টার্ফ বসানোর জন্য স্টেডিয়ামটি পেতে যাচ্ছে বাফুফে।

ক্রীড়া পরিষদের সঙ্গে চুক্তি হওয়ার পর ফিফার কাছে টার্ফের জন্য আবেদন করবে বাফুফে। বাফুফে সাধারণ সম্পাদক জানান, “ফিফার কাছ থেকে আমরা আশ্বাস পেয়েছি। স্টেডিয়াম পাওয়ার পর আবেদন করলে টার্ফের অনুমোদন পেয়ে যাব আমরা।”

এর আগে ফিফা গোল প্রজেক্ট একের অধীনে বাফুফে ভবন, গোল প্রজেক্ট দুইয়ের অধীনে আরামবাগ বালুর মাঠে টার্ফ এবং গোল প্রজেক্ট তিনের অধীনে সিলেট বিকেএসপিতে ফুটবল অ্যাকাডেমির জন্য ২ লাখ ডলার পেয়েছে বাফুফে।

ফুটবল অ্যাকাডেমি পরিচালনার জন্য ফিফার কাছ থেকে বাফুফের আরো ৫ লাখ ডলার পাওয়ার কথা।

সিলেট বিকেএসপির সংস্কারের কাজ শিগগিরিই শুরু হতে যাচ্ছে। এর জন্য ক্রীড়া মন্ত্রণালয় থেকে ২ কোটি টাকা দেয়া হয়েছে। এই টাকায় জাতীয় ক্রীড়া পরিষদ অ্যাকাডেমির পুরো সংস্কার কাজ করে দেবে।

দুটি মাঠ, খেলোয়াড়দের হোস্টেল ও কোচদের আবাসনের জন্য তিনটি ভবন সংস্কার এবং আসবাবপত্র দেয়া হবে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছেন, “আগামী জুনের মধ্যেই অ্যাকডেমির সংস্কার কাজ শেষ হবে। তার পরই অ্যাকাডেমির কার্যক্রম শুরু হবে।”