সোমবার থেকে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ

আগামী সোমবার থেকে শুরু হবে পেশাদার লিগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে উত্তর বারিধারা ও বিয়ানীবাজার স্পোর্টিং ক্লাব।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2012, 09:27 AM
Updated : 2 Feb 2012, 09:27 AM
ঢাকা, ফেব্র“য়ারি ০২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- আগামী সোমবার থেকে শুরু হবে পেশাদার লিগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে উত্তর বারিধারা ও বিয়ানীবাজার স্পোর্টিং ক্লাব।
বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে চ্যাম্পিয়নশিপ লিগের লোগো উন্মোচন এবং চুক্তি সাক্ষর হয়।
এ সময় উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী, লিগের টাইটেল স্পন্সর প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাজেদুর রহমান প্রমুখ।
প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় ৭টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো উত্তর বারিধারা ক্লাব, বিয়ানীবাজার স্পোর্টিং ক্লাব, অগ্রণী ব্যাংক লিমিটেড স্পোর্টস ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, চট্টগ্রাম আবাহনী ও কক্স সিটি এফসি।
টাইটেল স্পন্সর হিসেবে ২০ লাখ টাকা দেবে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর ডেসটিনি গ্র“প দিচ্ছে ১২ লাখ টাকা।
খেলা হবে দুটি ভেন্যুতে। প্রথম রাউন্ড কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ও দ্বিতীয় রাউন্ড কক্সবাজার জেলা স্টেডিয়ামে হবে। উদ্বোধনী ম্যাচ অবশ্য হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।
লিগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ আগামী বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার সুযোগ পাবে। আর সবচেয়ে কম পয়েন্ট পাওয়া দলটি নেমে যাবে প্রথম বিভাগ লিগে।
চ্যাম্পিয়ন ৩ লাখ টাকা এবং রানার্সআপকে দুই লাখ টাকার অর্থ পুরস্কার দেয়া হবে। এছাড়া স্পন্সর প্রতিষ্ঠান থেকে পাওয়া অর্থের অর্ধেক ভাগ করে দেয়া হবে অংশ নেয়া ৭টি দলকে।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমএইচ/এএআর/২১২১ঘ.