এসি মিলানেই থাকছেন ইব্রাহিমোভিচ

হাঁটুতে অস্ত্রোপচারের কারণে মাঠের বাইরে থাকতে হবে লম্বা সময়ের জন্য। এই বছরে ফেরার তেমন সম্ভাবনা নেই। বয়স ৪১ ছুঁইছুঁই। এ অবস্থায় জ্লাতান ইব্রাহিমোভিচকে আবার মাঠে দেখা যাবে কি-না, তা নিয়ে উঠছিল প্রশ্ন। এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়ে সে শঙ্কার মেঘ সরিয়ে দিলেন সুইডিশ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 03:17 PM
Updated : 18 July 2022, 03:17 PM

ক্লাবের ওয়েবসাইটে সোমবার দেওয়া এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে মিলানের ক্লাবটি। ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবটির হয়ে খেলবেন ইব্রাহিমোভিচ।

চুক্তির ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে চুক্তির সঙ্গে সম্পৃক্ত ঘনিষ্ঠ একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, ২০২৩ সালের আগ পর্যন্ত মিলানের হয়ে খেলতে পারবেন না বলে বেতন কমিয়ে চুক্তিতে সম্মত হয়েছেন আগামী অক্টোবরে ৪১ বছর পূর্ণ করতে যাওয়া এই ফুটবলার।

অনেক দিন ধরেই হাঁটুর চোট ভোগাচ্ছিল ইব্রাহিমোভিচকে। গত মে মাসে অস্ত্রোপচারের পর এখন আছেন মাঠের বাইরে। মিলানের পক্ষ থেকে তখন জানানো হয়েছিল, ৮ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে অভিজ্ঞ স্ট্রাইকারকে।

২০২১-২২ মৌসুমে দীর্ঘ খরা কাটিয়ে ২০১১ সালের পর প্রথমবার সেরি আ শিরোপা জিতেছে মিলান। ২০২০ সালের শুরুতে দ্বিতীয় মেয়াদে দলটিতে ফেরা ইব্রাহিমোভিচ এখানে নিজের প্রথম দফায়ও লিগ শিরোপা জিতেছিলেন।

চোটের কারণে গত মৌসুমেও খুব বেশি সময় খেলা হয়নি ইব্রাহিমোভিচের। মাত্র ১১ লিগ ম্যাচে ছিলেন শুরুর একাদশে। আসরে গোল করেছিলেন ৮টি। ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির সাবেক তারকা সবশেষ পুরো ৯০ মিনিট খেলেছিলেন গত জানুয়ারিতে।

সুইডেনের হয়ে রেকর্ড ৬২ গোল করা ইব্রাহিমোভিচ ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর জাতীয় দলকে বিদায় বলে দিয়েছিলেন। তবে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে ২০২১ সালে অবসর ভেঙে ফিরে আসেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক