এমএলএসে অভিষেকে গরম নিয়ে বিড়ম্বনায় বেল

জাতীয় ও ক্লাব পর্যায়ে ক্যারিয়ারে বিভিন্ন রকমের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে গ্যারেথ বেলকে। তবে লস এঞ্জেলস এফসির হয়ে মেজর লিগ সকারে (এমএলএস) নিজের প্রথম ম্যাচে ভিন্ন এক অভিজ্ঞতা হয়েছে তার। ওয়েলস ফরোয়ার্ড জানালেন, যুক্তরাষ্ট্রের গরমের সঙ্গে মানিয়ে নিতে তার অনেক সমস্যা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 10:13 AM
Updated : 18 July 2022, 10:30 AM

রিয়াল মাদ্রিদে ৯ বছর কাটিয়ে ৩৩ বছর বয়সী বেল ‘ফ্রি এজেন্ট হিসেবে গত জুনে যোগ দেন  লস এঞ্জেলসে।

সোমবার ন্যাশভিল এসসির বিপক্ষে লস এঞ্জেলসের ২-১ গোলে জয়ের ম্যাচ দিয়ে নতুন ঠিকানায় অভিষেক হয় বেলের। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে ২০ মিনিট খেলেন তিনি।

নতুন মিশনে পথচলা শুরু হওয়ার উচ্ছ্বাস থাকলেও মাঠে সময়টা সহজ ছিল না বেলের জন্য। যুক্তরাষ্ট্রের আবহাওয়ার সঙ্গে এখনও মানিয়ে না নিতে পারায় ভুগতে হয় তাকে। ম্যাচ শেষে বিশেষ করে তিনি সেখানকার আর্দ্রতার কথা বললেন।

“আর্দ্রতা ছিল অসহ্য রকমের, এমনকি ওয়ার্মআপের সময়ও ভুগতে হয়েছিল। এটি এমন কিছু, যার সঙ্গে আমি অভ্যস্ত নই। এতটা তাপ, টিভিতে দেখে বোঝা সম্ভব নয়।”

এর আগে প্রিমিয়ার লিগ ও লা লিগায় খেলা বেল খেলার ধরনের বিচারে অন্যান্য লিগের সঙ্গে এমএলএসর খুব একটা পার্থক্য দেখছেন না। নতুন লিগে ভালো করার জন্য এখানকার ধরনের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে চান তিনি।

“আমি বলব না (এমএলএসের খেলার ধরন) ভিন্ন, এটা শুধু দলের আদর্শের সঙ্গে অভ্যস্ত হওয়ার বিষয়। অনুশীলনে আমরা প্রতিদিন এটি নিয়ে কাজ করছি। আমি কোচদের সঙ্গে অনুশীলনের আগে এবং পরে এ বিষয়ে বেশি করে ভিডিও দেখছি।”

“মাঠে নেমে যতটা দ্রুত সম্ভব নিজের সেরা গতি খুঁজে পাওয়ার চেষ্টা করছি। দলকে যতটা সম্ভব সাহায্য করার চেষ্টা করি আমি।”

ন্যাশভিলের বিপক্ষে ম্যাচ দিয়ে বেলের পাশাপাশি লস এঞ্জেলসের হয়ে অভিষেক হয়েছে সাবেক ইউভেন্তুস ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনিরও।

এই ম্যাচে জিতে ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে মেজর লিগ সকার ওয়েস্টার্ন কনফারেন্সের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে লস এঞ্জেলস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক