দেম্বেলে আর আমাদের খেলোয়াড় নয়: লাপোর্তা

বার্সেলোনার জার্সিতে শেষ ম্যাচটা কি তবে খেলে ফেলেছেন উসমান দেম্বেলে? স্প্যানিশ ক্লাবটির সঙ্গে ফরাসি তারকার চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে এরই মধ্যে। ক্লাব থেকে নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হলেও এখনও তা গ্রহণ করেননি এই উইঙ্গার। বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তাও তাই দেম্বেলেকে নিয়ে নিশ্চিত কিছু বলতে পারছেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 04:52 PM
Updated : 6 July 2022, 04:55 PM

বার্সেলোনা ও দেম্বেলের চুক্তি নবায়ন নিয়ে আলোচনা চলছে অনেক দিন ধরে। বলা যায়, চলেছে ২০২১-২২ মৌসুমের পুরোটা জুড়েই। মাঝে তো সম্পর্ক একরকম ভেঙেই গিয়েছিল দুই পক্ষের। চুক্তি নবায়ন না করলে তাকে জানুয়ারিতেই ক্লাব ছাড়তে বলেছিল কর্তৃপক্ষ। এই ইস্যুতে ক্লাবে এক পর্যায়ে ব্রাত্যও হয়ে পড়েছিলেন তিনি।

পরে অবশ্য কোচ শাভি এরনান্দেসের আস্থা অর্জন করেন দেম্বেলে। শুরুর একাদশেও হয়ে উঠেন নিয়মিত। কিন্তু নতুন চুক্তির ব্যাপারে আর সমঝোতায় পৌঁছাতে পারেনি তারা। বুধবার দলে নতুন খেলোয়াড় ফঁক কেসিয়েকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়ার পর সংবাদ সম্মেলনে বার্সেলোনা সভাপতির কথায়ও ফুটে ওঠে, এই বিষয়ে অনিশ্চয়তার ছাপ।

“উসমান (দেম্বেলে) আর আমাদের খেলোয়াড় নয়, কিন্তু আমরা তাকে প্রস্তাব দিয়েছি। সে এখনও সেটা গ্রহণ করেনি, কিন্তু সে আলোচনা চালিয়ে যেতে চায়। আমরা আলোচনা চালিয়ে যাবো।”

লাপোর্তা বিখ্যাত ফুটবল এজেন্ট জর্জ মেন্দেসের সঙ্গে সম্প্রতি লাঞ্চ করার কথাও স্বীকার করেছেন সংবাদমাধ্যমের কাছে। যিনি ক্রিস্তিয়ানো রোনালদোর এজেন্ট।

পর্তুগিজ তারকার ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাওয়ার জোর গুঞ্জনের মাঝে এই ঘটনা থেকে দুইয়ে দুইয়ে চার মেলাতে চাইছেন অনেকে। তবে লাপোর্তার সঙ্গে কোনো নির্দিষ্ট খেলোয়াড়ের বিষয়ে আলাপ হয়েছে কি-না, এমন কিছু বলতে চাননি বার্সেলোনা সভাপতি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক