শাভির কোচিংয়ে খেলতেই বার্সায় কেসিয়ে

এসি মিলানে সফল অধ্যায়ের সমাপ্তির পর বার্সেলোনায় নতুন শুরুর অপেক্ষায় ফঁক কেসিয়ে। বিশেষ করে শাভি এরনান্দেসের কোচিংয়ে নিজেকে আরও শাণিত করার আশায় রোমাঞ্চিত তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 02:39 PM
Updated : 6 July 2022, 02:39 PM

ফ্রি ট্রান্সফারে চার বছরের চুক্তিতে কেসিয়েকে দলে টেনেছে বার্সেলোনা। বুধবার চুক্তি স্বাক্ষরের পর উচ্ছ্বাসভরা কণ্ঠে তিনি বলেন, তার এখানে যোগ দেওয়ার সিদ্ধান্তের পেছনে শাভির উপস্থিতিই বড় ভূমিকা রেখেছে।

“তার মতো দুর্দান্ত একজন কোচের কাছ থেকে ডাক পেলে স্পষ্ট হয় যে এতদিনের সকল প্রচেষ্টা সার্থক হয়েছে। আমি এই পরিবার এবং দারুণ ক্লাবটির অংশ হতে পেরে খুশি। আমি আমার সতীর্থ ও কোচিং স্টাফদের সঙ্গে দেখা করতে এবং কাজ শুরু করার অপেক্ষায় আছি।”

১১ বছরের অপেক্ষার পর গত মৌসুমে সেরি আ জয়ের স্বাদ পায় মিলান। যে দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন কেসিয়ে। ২০১৬-১৭ মৌসুমে আতালান্তার হয়ে দুর্দান্ত খেলে মিলানের নজর কাড়েন তিনি। ২০১৭ সালে ধারে পাড়ি দেন ক্লাবটিতে। ২০১৯ সালে পাকাপাকিভাবে তাকে দলে টানে মিলান।

মিলানে সুনির্দিষ্ট কোনো পজিশন তার ছিল না। কখনও আক্রমণভাগ, কখনও রক্ষণ বা কখনও বক্স-টু-বক্স মিডফিল্ডার হিসেবে কোচের চাহিদা পূরণ করেছেন। কোত দি ভোয়ার হয়ে ৫৮ ম্যাচ খেলা কেসিয়ে বার্সেলোনাতেও একই ভূমিকায় অবদান রাখতে চান।

“আমি এখন শাভির হাতে আছি, একমাত্র তিনিই বার্সেলোনায় আমার পজিশন ঠিক করবেন। যেখানেই খেলি না কেন, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব…আমরা সব সময় উন্নতি করার চেষ্টা করি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক