সাবেক টটেনহ্যাম কোচ নুনো এবার সৌদি ক্লাবের দায়িত্বে

কোচিংয়ের সঙ্গে আট মাসের বিচ্ছেদ শেষে নতুন চ্যালেঞ্জ নিলেন নুনো ইস্পিরিতো সান্তো। টটেনহ্যাম হটস্পারের সাবেক এই কোচকে এবার দেখা যাবে সৌদি আরবের ফুটবলে। ৪৮ বছর বয়সী এই পর্তুগিজকে প্রধান কোচের দায়িত্ব দিল সৌদি ক্লাব আল ইতিহাদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2022, 03:31 AM
Updated : 5 July 2022, 09:53 AM

জেদ্দার এই ক্লাবের সঙ্গে নুনোর চুক্তি ২০২৪ সাল পর্যন্ত।

গত নভেম্বরের শুরুতে টটেনহ্যামে চাকরি হারানোর পর এই কয়েক মাস আর কোনো দায়িত্বে ছিলেন না নুনো। ইংলিশ ক্লাবটির হয়ে তার কোচিং অধ্যায় ছিল স্রেফ ১৭ ম্যাচের। ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-০ গোলে হেরে পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে নেমে যাওয়ার পর তাকে বরখাস্ত করে টটেনহ্যাম।

টটেনহ্যামে যোগ দেওয়ার আগে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কোচ হিসেবে সফল হয়ে বেশ আলোচিত ছিলেন নুনো। সাবেক এই গোলকিপারের কোচিংয়ের প্রথম মৌসুমেই ছয় বছরের খরা কাটিয়ে প্রিমিয়ার লিগে ফিরে আসে উলভারহ্যাম্পটন। ২০১৭ সালের মে থেকে ২০২১ সালের মে পর্যন্ত ক্লাবের দায়িত্বে ছিলেন তিনি।

উলভারহ্যাম্পটনের আগে ভ্যালেন্সিয়া ও পোর্তোর কোচের দায়িত্বে ছিলেন নুনো। ভ্যালেন্সিয়ায় প্রায় দেড় বছর কোচিং করিয়ে তিনি পদত্যাগ করেন, পোর্তোর সঙ্গে দুই মৌসুমের চুক্তি থাকলেও বরখাস্ত হন এক মৌসুম শেষে।

এশিয়ার ফুটবলে তিনি কাজ করবেন প্রথমবার। সৌদি পেশাদার লিগে তৃতীয় সর্বোচ্চ ৮ বারের চ্যাম্পিয়ন দল আল ইতিহাদ। গত মৌসুমে লিগে তারা হয় রানার্স-আপ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক