গুঞ্জনের মধ্যে ম্যানইউয়ের অনুশীলনে অনুপস্থিত রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদো নাকি ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান, বেশ কিছুদিন ধরে চলা গুঞ্জনটা প্রতিদিনই ডালপালা মেলছে। এসবের মধ্যে আসছে মৌসুমকে সামনে রেখে দলটির প্রথম অনুশীলনে পারিবারিক কারণ দেখিয়ে যোগ দেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2022, 01:50 PM
Updated : 4 July 2022, 01:57 PM

২০২১-২২ মৌসুমের শুরুতে ইউভেন্তুস থেকে দুই বছরের চুক্তিতে ইউনাইটেডে যোগ দেন রোনালদো। ৩৭ বছর বয়সেও দলটির মৌসুম সেরা খেলোয়াড় ছিলেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে করেন ২৪ গোল।

ব্যক্তিগতভাবে রোনালদোর জন্য মৌসুমটা দারুণ গেলেও ইউনাইটেডের জন্য ছিল হতাশাজনক। আরেকটি শিরোপাহীন মৌসুম কাটানো দলটি প্রিমিয়ার লিগে ছয়ে থেকে শেষ করে। ফলে নতুন মৌসুমে তাদের খেলতে হবে ইউরোপা লিগে।

আর এখানেই রোনালদোর ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশার শুরু। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে না পারাই তার দলবদলের ইচ্ছার বড় কারণ বলে ধারণা করা হচ্ছে। ব্রিটিশ দৈনিক ‘দা টাইমস’ সম্প্রতি সূত্রের বরাত দিয়ে জানায়, ইউনাইটেডকে দল ছাড়ার ইচ্ছার কথাও জানিয়ে দিয়েছেন রোনালদো।

সোমবার থেকে শুরু হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক-মৌসুমের প্রস্তুতি। ব্রিটিশ পত্রিকা ‘দা মিরর’ জানিয়েছে, পারিবারিক কারণে এদিন রোনালদো অনুশীলনে উপস্থিত হননি বলে তাদেরকে ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

ইউনাইটেডের অবশ্য এই মুহূর্তে রোনালদোকে ছাড়ার কোনো পরিকল্পনা নেই বলে জানা গেছে। তারা আশাবাদী, প্রস্তুতিতে দলের সঙ্গে যোগ দিয়ে থাইল্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রাক-মৌসুমের ম্যাচও খেলবেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে দারুণ খেললেও নানা কারণে পরবর্তী গন্তব্য খুঁজে পাওয়াটা হয়তো কিছুটা কঠিনই হবে রোনালদোর জন্য। যে অঙ্কের বেতন পান, তাতে পিএসজি বা প্রিমিয়ার লিগের ক্লাব ছাড়া অন্যদের জন্য তাকে দলে টানাটা প্রায় অসম্ভব। এছাড়া রয়েছে ট্রান্সফার ফির বিষয়টিও।

রোনালদোর সম্ভাব্য গন্তব্যের তালিকায় যোগ হয়েছে রোমা। ইতালিয়ান গণমাধ্যমের খবর, রোনালদোকে পেতে আগ্রহী দলটির কোচ হোসে মরিনিয়ো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক