আরও একবার উইম্বলডন খেলার আশায় ফেদেরার

চোট বাধ না সাধলে র‍্যাকেট হাতেই এবারের উইম্বলডনে দেখা যেত রজার ফেদেরারকে। এখানে তার অভিষেকের পর এই প্রথম কোনো আসর হচ্ছে, যেখানে তিনি খেলছেন না। কোর্টের লড়াইয়ে না থাকলেও অল ইংল্যান্ড ক্লাবে ঠিকই পা পড়ল সুইস তারকার। সেন্টার কোর্টের শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানে যোগ দিয়ে এই কিংবদন্তি বললেন, অন্তত আরও একবার খেলতে চান প্রিয় আঙিনায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2022, 03:54 PM
Updated : 3 July 2022, 03:54 PM

উইম্বলডনে সেন্টার কোর্টের শতবর্ষ উদযাপিত হচ্ছে রোববার। এই উপলক্ষে এদিন তারার মেলা বসেছিল সেখানে। পারফর্ম করেন স্যার ক্লিফ রিচার্ড, ব্রিটিশ গায়িকা ফ্রেয়া রাইডিংস।

ভেনাস উইলিয়ামস-সহ উপস্থিত ছিলেন সাবেক অনেক চ্যাম্পিয়ন। উইম্বলডনে রেকর্ড আটবারের চ্যাম্পিয়ন ফেদেরার হাঁটুর চোটের কারণে এবার খেলতে পারছেন না।

৪০ বছর বয়সী তারকার জন্য সেন্টার কোর্ট নিশ্চিতভাবেই প্রিয় মঞ্চ। সেখানে র‍্যাকেট হাতে আবারও ফেরার ইচ্ছার কথা জানালেন ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা।

“অন্য চ্যাম্পিয়নদের সঙ্গে এখানে থাকতে পেরে দারুণ লাগছে। আমি সৌভাগ্যবান যে এই কোর্টে অনেক ম্যাচ খেলেছি। এটা আমাকে সবচেয়ে বড় জয় এবং সবচেয়ে বড় পরাজয় দিয়েছে। আশা করি, আমি এখানে আরও একবার ফিরে আসতে পারব।”

১৯২২ সালে গ্রাস কোর্টের এই টুর্নামেন্ট চার্চ রোডে স্থানান্তরিত হয়। একই বছর উদ্বোধন হয় সেন্টার কোর্টের। মাত্র ৯ মাসে নির্মিত স্টেডিয়ামটি বিশ্বের ষষ্ঠ বৃহত্তম টেনিস স্টেডিয়াম। যার দর্শকধারণ ক্ষমতা ১৪ হাজার ৯৭৯।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক