সেভিয়া-বার্সার পাঠ চুকিয়ে 'ঘরে ফিরলেন' লুক ডি ইয়ং

সেভিয়ায় দুই বছর কাটানোর পর ধারে বার্সেলোনার হয়ে খেললেন এক বছর। স্প্যানিশ ফুটবলে তিন বছরের অভিযান শেষে পিএসভি আইন্দহোভেন ফিরে গেলেন ফরোয়ার্ড লুক ডি ইয়ং।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2022, 10:34 AM
Updated : 3 July 2022, 10:34 AM

পিএসভি থেকে ২০১৯ সালে ধারে সেভিয়াতে যোগ দেওয়ার পর ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৯৪ ম্যাচে ১৯ গোল করেছিলেন ডি ইয়ং। এর মধ্যে রয়েছে ২০২০ সালের ইউরোপা লিগের ফাইনালে ইন্টার মিলানের বিপক্ষে জোড়া গোল। ওই ম্যাচে ৩-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয়েছিল সেভিয়া।

এরপর সেভিয়া থেকে ২০২১-২২ মৌসুমের জন্য ধারে যোগ দেন বার্সেলোনায়। দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচে জালের দেখা পেয়েছেন সাত বার। দলটিতে নতুন চুক্তির প্রস্তাব পাওয়ার জন্য যা যথেষ্ট হয়নি।

২০২২-২৩ মৌসুমকে সামনে রেখে ডি ইয়ংয়ের সামনে সুযোগ ছিল আবার সেভিয়াতে ফিরে যাওয়ার। সেটা না করে তিন বছরের চুক্তিতে যোগ দিয়েছেন পিএসভিতে।

এই দুই ক্লাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পিএসভির হয়ে প্রথম মেয়াদে পাঁচ বছর খেলেছিলেন ডি ইয়ং, গোল করেছিলেন ১১২টি। ডাচ লিগের শিরোপা জিতেছেন তিন বার।

পিএসভির টুইটারে এক বার্তায় ডি ইয়ং বলেন, ক্লাবে ফিরতে পেরে তিনি রোমাঞ্চিত।

“আমি আবার নিজের বাড়িতে ফিরলাম। সত্যিই আমার কাছে এটাই মনে হচ্ছে। আমি আবার পিএসভির হয়ে গোল করতে এবং পুরো স্টেডিয়ামের উল্লাস দেখার অপেক্ষায় আছি।”

“আমি পিএসভির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চাই। ফিরতে পেরে দারুণ লাগছে। সাম্প্রতিক সময়ে আমি কয়েক জায়গায় পড়েছি, সমর্থকরা আমার ফেরার আশায় আছে।”

নেদারল্যান্ডস জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৩৮টি ম্যাচ খেলেছেন ৩১ বছর বয়সী ডি ইয়ং।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক