কিংসকে রুখে দিল মোহামেডান

শুরুতেই পিছিয়ে পড়ার পর সমতায় ফিরতে খুব বেশি সময় নিল না বসুন্ধরা কিংস। তবে পরে আর জালের দেখা পেল না কেউ। শক্তিশালী প্রতিপক্ষকে আটকে রেখে পয়েন্ট আদায় করে নিল মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2022, 01:00 PM
Updated : 2 July 2022, 07:53 PM

কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে শনিবার কিংসের বিপক্ষে ১-১ ড্র করে মোহামেডান। দুটি গোলই হয় ম্যাচের প্রথমার্ধে।

মোহামেডানকে প্রথমে এগিয়ে নেন মধ্যবর্তী দলবদলে কিংস থেকেই ধারে মোহামেডানে যোগ দেওয়া শেখ মোরাসালিন। সমতা টানেন মিগেল ফিগেইরা দামাশেনো।

টানা ছয় জয়ের পর ড্র করল বসুন্ধরা কিংস। ১৮ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্কার ব্রুসনের দল। এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড। কিংস পয়েন্ট হারানোয় তাদের সামনে সুযোগ ব্যবধান কমানোর।

প্রথম পর্বে মোহামেডানকে ২-০ গোলে হারিয়েছিল কিংস।

একাদশ মিনিটে প্রতি-আক্রমণে মোরসালিনের চোখধাঁধানো গোলে এগিয়ে যায় মোহামেডান। প্রায় ৩০ গজ দূরে বল পেয়ে ছুটে আসা প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কোনোরকম সুযোগ না দিয়ে বুলেট গতির শট নেন ১৬ বছর বযসী মিডফিল্ডার। বল অবিশ্বাস্য বাঁক খেয়ে জালে জড়ায়। জায়গা দাঁড়িয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলকিপার আনিসুর রহমান জিকোর।

টানা দুই ম্যাচে গোল পেলেন মোরসালিন।

ষোড়শ মিনিটে ব্যবধান দ্বিগুণের সুবর্ণ সুযোগ নষ্ট করেন জাফর ইকবাল। সুলেমানের থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে পড়েন জাফর। কিন্তু গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারের বাধা এড়িয়ে ঠিকঠাক শট নিতে পারেননি তিনি, তার চিপ শট ক্রসবারের উপর দিয়ে যায়।

৩৪তম মিনিটে সমতায় ফেরে কিংস। ইয়াসিন আরাফাতের কাটব্যাক ডিফেন্ডাররা ক্লিয়ার করতে পারেননি। প্রথম ছোঁয়ায় বলের নিয়ন্ত্রণ নিয়ে বাঁ পায়ের ভলিতে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মিগেল।

দ্বিতীয়ার্ধে আক্রমণে প্রাধান্য ছিল বসুন্ধরার। মোহামেডান বলতে গেলে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি।

৫৩তম মিনিটে মারাং বিপজ্জনকভাবে ডি-বক্সে ঢুকে পড়লেও মোহামেডান ডিফেন্ডাররা তাকে শট নেওয়ার সুযোগ দেননি। দুই মিনিট পর রবিনিয়োর শট পোস্ট ছেড়ে বেরিয়ে এসে রুখে দেন মোহামেডান গোলকিপার বিপু।

৬৭তম মিনিটে ডানদিক দিয়ে কিংসের বক্সে ঢুকে ওবি মোনেকের বাঁ পায়ের জোরাল শট রুখে দেন কিংস ডিফেন্ডার বিশ্বনাথ। ৭১তম মিনিটে মিগেলের ফ্রি কিক থেকে মারোংয়ের হেড পোস্টের ওপর দিয়ে যায়।

ম্যাচে মোট পাঁচটি পরিবর্তন আনেন বসুন্ধরা কিংস কোচ। শেষ ১০ মিনিটে করেন দুই পরিবর্তন। আক্রমণের ধার বাড়াতে বিপলুকে তুলে নামান সুমন রেজাকে। মারোংয়ের জায়গায় নামেন এলিটা কিংসে। কিন্তু সাফল্য আর মেলেনি।

১৮ ম্যাচে মোহামেডানের পয়েন্ট দাঁড়াল ২৬।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক