পিএসজি ছাড়লে নেইমারের চেলসিতে আসা উচিত: সিলভা

আকাশ ছোঁয়ার স্বপ্নে পাঁচ বছর আগে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে জুটি বেঁধেছিল নেইমার ও পিএসজি। সময়ের পরিক্রমায় তার প্রায় সবই রয়ে গেছে অপূর্ণ। প্রত্যাশা পূরণে ব্যর্থ এই ব্রাজিলিয়ানকে প্যারিসের ক্লাবটি বিক্রি করে দেওয়ার বিষয়ে ভাবছে বলে শোনা যায়। সত্যিই তেমন কিছু হলে জাতীয় দলের সতীর্থকে চেলসিতে দেখতে চান চিয়াগো সিলভা। তার মতে, লন্ডনের ক্লাবটি হতে পারে নেইমারের নিজেকে মেলে ধরার আদর্শ মঞ্চ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2022, 12:21 PM
Updated : 29 June 2022, 12:21 PM

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ইউরোয় বার্সেলোনা থেকে নেইমারকে দলে টেনেছিল পিএসজি। স্প্যানিশ ক্লাবটিতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পার করেন ক্লাব ক্যারিয়ারের সেরা সময়। লিওনেল মেসি, লুইস সুয়ারেসকে সঙ্গে নিয়ে গড়ে তোলেন বিধ্বংসী এক আক্রমণ ত্রয়ী।

নেইমারকে ধরে রাখতে মরিয়া ছিল বার্সেলোনা। তবু তিনি পাড়ি জমান পিএসজিতে। অনেকের ধারণা, মেসির ছায়া থেকে বের হতেই পিএসজিতে যাওয়ার চ্যালেঞ্জটা নিয়েছিলেন নেইমার।

মূলত অধরা চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য নেইমারকে দলে টেনেছিল পিএসজি। কিন্তু প্রত্যাশার প্রতিদান তিনি সেভাবে দিতে পারেননি। একের পর এক চোটে তিনি মিস করেন চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ অনেক ম্যাচ। আবার যখন ফিট ছিলেন, তখন নকআউট পর্বে আলো ছড়াতে হন ব্যর্থ।

গত মৌসুমে চোট থেকে ফিরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে উভয় লেগে খেললেও গোলের দেখা পাননি নেইমার। লড়াইয়ে ৩-২ গোলে হেরে বিদায় নেয় তার দল। নেইমারের খেলায় হতাশ ছিলেন পিএসজির সমর্থকরা। রিয়ালের বিপক্ষে ম্যাচের পর নিজেদের মাঠে মেসির সঙ্গে নেইমারও শুনেছিলেন দুয়ো।

গণমাধ্যমের খবর, চুক্তির আরও ৩ বছর বাকি থাকলেও এই গ্রীষ্মের দলবদলে নেইমারকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা রয়েছে পিএসজির। আর সেটা হলে তাকে নিজের বর্তমান ক্লাব চেলসিতে দেখতে চান সিলভা। জাতীয় দল ও পিএসজিতে থাকাকালীন সময়ে একসঙ্গে খেলার সুবাদে নেইমারের সামর্থ্য সম্পর্কে ভালোই ধারণা আছে তার।

গ্লোবোর সঙ্গে এক আলাপচারিতায় গত মঙ্গলবার ৩৭ বছর বয়সী সিলভা বলেন, নেইমার যদি চেলসিতে যোগ দেন, তাহলে সেটা দারুণ হবে।

“তার চেলসিতে আসা উচিত। সে যদি পিএসজি ছাড়ে, তাহলে তার অবশ্যই এখানে (চেলসিতে) আসা ঠিক হবে। যদি তা হয়, তাহলে সম্ভাব্য সবচেয়ে ভালো কিছুর প্রত্যাশা করা যেতে পারে।”

“নেইমারের সামর্থ্য নিয়ে আমাদের কথা বলার দরকার নেই। তাছাড়া, সে আমার খুব ভালো বন্ধু। আশা করি, এটি শুধু খবরে সীমাবদ্ধ না থেকে বাস্তবেও রুপ নেবে, তবে আমি এই বিষয়ে কিছুই জানি না।”

ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার নেইমার পিএসজির হয়ে এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন ১৪৪টি। গোল করেছেন ১০০টি এবং সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬০টি। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ১৩ গোলের পাশাপাশি তার নামের পাশে ছিল ৮টি অ্যাসিস্ট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক